নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

শুধু বৃষ্টিতে ভিজবে বলে একসাথে !!

০১ লা অক্টোবর, ২০১২ বিকাল ৩:১৩



গাড়িটা যখন জঙ্গলের মধ্য ঢুকে পড়ল নিশির একটু যেন ভয় মত লাগল । মনে হল গাড়িটা জঙ্গলের মধ্যে যাচ্ছে কেন ?

কোন সমস্যা হবে না তো !

তাহলে কি ভূলই করল !

কোন ছেলের সাথে আর সব থেকে বড় কথা এখন বৃষ্টি আসবে কোথা থেকে ! জঙ্গলে ঢোকার আগে তো আকাশটা একদম পরিস্কার দেখা যাচ্ছিল । এখনও অবশ্য গাছগাছালীর ফাঁক দিয়ে আকাশটা দেখা যাচ্ছে । কিন্তু গাড়িটা যতই এগিয়ে যাচ্ছে আলোর পরিমানটা আরো কমে আসছে । এই ভরদুপুর বেলাও কেমন আলোটা মিইয়ে এসেছে গাছগুলোর জন্য ।

সত্যি একটু ভয় ভয় করতে লাগল ওর । নিশির চেহারা দেখে মনে হয় আবীদ কিছুটা আঁচ করতে পারল । নিশির দিকে তাকিয়ে বলল

-ভয় পাচ্ছ তুমি ? ভয় পেও না । আমার দ্বারা তোমার কোন ক্ষতি হবে না কখনও ।

আবীদ একটু হাসল । আবীদের ঐ হাসির মধ্যে কি ছিল কে জানে নিশির সব ভয় উড়ে গেল নিমিশেই । আবীদের কথাটা সত্যি ওর বিশ্বাস হল । ওর অমন নিষ্পাপ চোখ দিয়ে যখন নিশির দিকে তাকিয়ে ছিল নিশির সত্যি সত্যিই মনে হল যে আবীদ কোন দিন ওর কোন ক্ষতি করতে পারবে না ।

নিশি বলল

-তুমি এই জঙ্গলের মধ্যে থাকো ?

-হুম ।

-কুড়ে ঘরে নাকি ট্রি হাউজে ?

-আবীদ খুব হাসল নিশির কথা শুনে ।

-বল চল আর একটু গেলেই দেখতে পাবে ।

-আর একটা কথা জিজ্ঞেস করবো ?

-কর ।

-এখন তো আকাশ তো একদম পরিস্কার । বৃষ্টি কোন ভাবেই আসবে না । তাহলে ?

আবীদ আবার হাসল । তবে এবার কার হাসিটা কেমন জানি একটু রহস্যময় মনে হল নিশির কাছে । নিশি আর কথা বলল না ।



আবীদ আর নিশি এক সাথেই পড়াশুনা । আবীদ সব সময় কেমন জানি একটু চুপচাপ । কথা বার্তা বেশি বলত না । নিশিদের বন্ধুবান্ধব দের মধ্যে ওকে নিয়ে খানিকটা কৌতুহল ছিল সব সময় । কিন্তু সেটা বাড়াবাড়ি পর্যায়ের নয় ।

দিন গুলো ভাল ভাবেই চলে যাচ্ছিল তারপর একদিন সব গড়বড় হয়ে গেল । নিশি ভার্সিটিতে আসছিল ঠিক এমন সময় ওর সামনে একটা কালো ফারারী গাড়ী ব্রেক করল । প্রথমে একটু ভয় পেলেও সামলে নিল । কারন গাড়িটা ওর পরিচিত । আবীদ এই গাড়িটাতে চড়ে ভার্সিটিতে আসে । আর ফারারী গাড়ি খুব একটা চোখেও পড়ে না ।

গাড়ির কাঁচ নামিয়ে আবীদ বলল

-ক্লাসে যাচ্ছ ?

-হুম ।

-আমি এগিয়ে দিলে সমস্যা ?

এটা নিশির কাছে নতুন । আবীদ ওকে সেধে লিফট দিতে চাইছে , এর মানে কি ? কিন্তু নিশি খানিকটা ইতস্তত করলো । বলল

-দেখো তোমার গাড়িতে উঠলে মানুষ জন নানা কথা বলবে । আর আমার বাসায় জানলে সমস্যা হবে । তুমি প্লিজ কিছু মনে কর না । আমি তোমার গাড়িতে উঠব না ।

আবীর মুখটা একটু মলিন হয়ে গেল । জোর করে হাসি ফুটিয়ে বলল

-আচ্ছা সমস্যা নাই ।

কাঁচ উঠিয় যখন কালো ফারারী চলে গেল নিশির মনে হল গাড়িটাতে চড়লেই হত ! কিছুই তো হত না । বরং একটু ভাব নেওয়া যেত বন্ধুদের কাছে । এই টুকু অন্তত বলতে পারতো দেখ ঐ ছেলে কাউকে পাত্তা না দিলেও আমাকে পাত্তা দায় ।

আবীর আসলেই ক্লাসের কারো সাথেই বিশেষ কথা বার্তা বলে না । নিজের মন থাকে । ক্লাসে পিছনের দিককার একটা বেঞ্চে বসে থাকে ।



ঐ দিন নিশি বারান্দায় দাড়িয়ে দাড়িয়ে বৃষ্টি দিকে তাকিয়ে ছিল ।

-বাসায় যাবে না ?

-হ্যা ! বৃষ্টি হচ্ছে তো ।

নিশির কাছে ব্যাপারটা কেমন যেন লাগছে । যে ছেলেটা কোন দিন কারো সাথে কথা পর্যন্ত বলে না আর আজ ওর সাথে পরপর দুবার কথা বলল ।

আবীর ওকে বাসায় পৌছে দিতে চাইল ।

-আবীর আসলে ..

-না ঠিক আছে আমি বুঝতে পারছি তোমার সমস্যা হবে ।

এই বলে আবীদ কিছুক্ষন চুপ করে রইল । তারপর বলল

-আসলে নিশি আমি অনেক দিন ধরেই তোমাকে বলব বলব ভাবছিলাম । আজকে সুযোগ এসেছে ।

-কি ?

নিশির মনে হল হয়তো আবীদ ওকে প্রোপজ করতে যাচ্ছে ।

-আমি বৃষ্টি অনেক ভালবাসি । অনেক বেশি । আমার অনেক দিনের ইচ্ছা আমি তোমার সাথে বৃষ্টিতে ভিজবো । মাত্র একটা বার । অল্প কিছুক্ষনের জন্য । সম্ভব ?

নিশি প্রথমে কিছু বুঝতে পারলো না যে ছেলেটা আসলে কি বলতে চাইছে । নিশি বলল

-আমার সাথে ? কেন ?

-আই ডোন্ট নো । প্রতিদিন যথন ঘুম থেকে উঠি মনে হয় আজ তোমার সাথে বৃষ্টিতে ভেজা হবে ? কিন্তু কোন দিন বলাই হয় নি । আজ বলেই ফেললাম ।

-আবীদ দেখো, তোমাকে আমি আগেই বলেছি যে আমার ফ্যামিলি একটু স্ট্রিক এই সব ব্যাপারে । প্লিজ তুমি কিছু মনে কর না । আমার পক্ষ্যে সম্ভব না ।

আবীদের মুখটা আবার মলিন হয়ে গেল । আবীদ কিছুক্ষন ওর দিকে তাকিয়ে থেকে বৃষ্টির ভিতরে নেমে গেল । কিছুদুর গিয়ে ফিরে চাইলো নিশির দিকে । নিশির কেন জানি বুকের ভিতরটা হুহু করে উঠল আবীদ কে দেখে ।

বারবার মনে হয়ে লাগল একবার বৃষ্টিতে ভিজলে এমন কিই বা হত । ছেলে নিশ্চই কত খুশি হত । পর দিন আবীদ ক্লাসে এল না । কেউ হয়তো লক্ষ্যও করলো না কিন্তু নিশি কিছুতেই নিজের মনে শান্তি পাচ্ছিল না । বারবার কেবল একটা কথাই মনে হচ্ছিল যে একবার ভিজলে কি এমন হত । ছেলেটা কত আশা নিয়ে এসেছিল ।



আবীদের বাসাটা আসলেই নিশির খুব পছন্দ হল । বনের ভিতর এমন সুন্দর বাড়ি যে ঠাকতে পারে এটা নিশির ধারনাই ছিল না । বাড়ির সীমানার ঠিক পেছন থেকেই একটা নদী প্রবাহিত হয়েছে । আর দুইপাশে জঙ্গল ! বেশ ঘন জঙ্গল ! কি চমৎকার একটা পরিবেশ !

-চল !

নিশি বলল

-কোথায় ?

-বৃষ্টিতে ভিজবে না ?

-কিন্তু বৃষ্টি কোথা্য় ? আকাশ তো একদম পরিষ্কার ! বৃষ্টি আসবে কেমন করে ?

-আরে আসো তো !

আবীদ হাসলো ।

নিশি কিছু বুঝলো না । আবীদ নিশিকে একটা প্যাকেট দিয়ে বলল

-এটার ভিতর একটা পোষাক আসে । দেখ তোমার পছন্দ হয় নাকি ।

নিশি কিছু বলল না । ছেলেটা যা বলছে কেন জানিকরটে ইচ্ছা করছে । ঘরের ভিতর গিয়ে প্যাকেট টা খুলে দেখলো একটা কালো রংয়ের চুড়িদার ! এটা নিশির কাছে ভাল লাগলো । আর একপাতা কালো টিপ ।

চেঞ্জ করে যখন বাইরে এল দেখলো আবীদও কালো রংয়ের পাঞ্জাবী পরেছে ।

কালোতে ছেলেটাকে ভালই লাগছে !

আবীদ কিছুক্ষন তাকিয়েই রইলো ননিশির দিকে ! বলা চলে মুগ্ধ চোখে !

আবীদ বলল

-জানো, আজ আমার জীবনে রসব থেকে বড় ইচ্ছেটা পুরন হবে ।

-কিন্তু !! বৃষ্টি কোথায় ?

-আরে আসো তো !

আবীদ ওকে বাড়ি থেকে বের করে নিয়ে এল । নিশি আবার উপরের দিকে তাকালো । চারিদিকে কেবল গাছগাছালিতে ভরা !

নিশি বৃষ্টির জন্য অপেক্ষা করছে যদিও জানে বৃষ্টি আসবে না । আবীদ ওর দিকে একভাবেই তাকিয়ে আছে ।

হঠাৎ একফোটা পানি যেন নিশির গালে স্পর্শ করলো ।

তারপর আরও এক ফোটা !

-আশ্চর্য ! পানির ফোটা আসছে কোথা থেকে ?

নিশি কেবল অবাক হয়ে তাকালো আবীদের দিকে ! আবার তাকালো আকাশের দিকে !

আকাশ এখনও পরিষ্কার !

নিশি আবীদের দিকে তাকিয়ে দেখলো আবীষ হাসছে মিটি মিটি !!

দেখতে দেখতে তুলুল বৃষ্টি শুরু হয়ে গেল !!

নিশি আবার বলল

-বৃষ্টি আসলো কোথা থেকে ?

-আগে বৃষ্টিতে ভিজো ! তারপর বলছি ।

নিশির আসলেই কেমন যেন অদ্ভুদ লাগছে ।

এই আবীদটা আবার মানুষ তো ? যদি কোন জ্বীন ভুত না তো ?

হা হা হা হা !!

নিজের মনেরই হাসলো ! কি ভাবছে !

আবীদ বলল

-এই একটা মুহুর্তের জন্য আমি অনেকদিন অপেক্ষা করেছি !! কত প্রস্তুতি নিয়েছি । বৃষ্টি জন্য যেন আমাকে অপেক্ষা করে থাকতে না হয় সেই ব্যবস্থা নিয়েছি !

-কি রকম?

-এটা কিন্তু আসল বৃষ্টি না ।

-মানে?

-মানে হল পুরো এলাকাতে যত গাছ আছে সেগুলোট ডালে ডালে ঝর্ণা সেট করা । সুইট টিপ দিলেই সেখান থেকে পানি পড়া শুরু করে ।

নিশি সত্যি অবাক না হয়ে পারলো না ।

-তুমি এসব করেছ কেবল আমার সাথে বৃষ্টিতে ভিজবে বলে ?

আবীদ হাসলো ! এটা একটা কারন । তাছাড়া আরো একটা কারন আছে ।

নিশি আসলেই কিছুক্ষন কোন কথা বলতে পারলো ন । ও ভাবতেই পারছে না একটয়া ছেলে কেবল ওর জন্য বৃষ্টিতে ভেজার জন্য এতো আয়োজন করতে পারে ।

-আর কি কারন?

আবীদ নিশির সামনে হাটু গেড়ে বসলো !

-আর একটা কারন হল, আমি এই বৃষ্টির ভিতর তোমাকে প্রোপজ করটে চাই !

তারপর পকেট থেকে একটা আংটি বের করে বলল

-নিশি ! ম্যারি মি !

নিশি কেবল অবাক হয়ে কিছুক্ষন তাকিয়ে রইলো । আর ক্ষ্যাল করলো যে ওর হাট তা আবীদের দিকে এগিয়ে যাচ্ছে ! ও নিজেকে কিছুতেই আটকে রাখতে পারলো না । কেবল মনে হতে লাগলো এই আংটি না পড়লে ও দম বন্ধ হয়ে মারা যাবে !

মন্তব্য ২০ টি রেটিং +৪/-০

মন্তব্য (২০) মন্তব্য লিখুন

১| ০১ লা অক্টোবর, ২০১২ বিকাল ৩:২৬

আতিকুল০৭৮৪ বলেছেন: ভাল লাগলো

০১ লা অক্টোবর, ২০১২ সন্ধ্যা ৭:৩৭

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

২| ০১ লা অক্টোবর, ২০১২ বিকাল ৩:৩৯

রাশান শাহরিয়ান নিপুন বলেছেন: যাক!! টোয়ালাইট এর মত না। ....... :)
আমি ভাবলাম ভূতের গল্প নাকি!

০১ লা অক্টোবর, ২০১২ রাত ৮:৪০

অপু তানভীর বলেছেন: নাহ ভুতের গফ না !!

৩| ০১ লা অক্টোবর, ২০১২ বিকাল ৪:৫০

একজন আরমান বলেছেন: বাহ। চমৎকার। :)
আমিও নিপুন ভাইয়ের মতই ভেবেছিলাম প্রথমে।
++++

০১ লা অক্টোবর, ২০১২ রাত ৮:৪১

অপু তানভীর বলেছেন: :):):)

৪| ০১ লা অক্টোবর, ২০১২ বিকাল ৫:২০

আমি তুমি আমরা বলেছেন: রাশান শাহরিয়ান নিপুন বলেছেন: যাক!! টোয়ালাইট এর মত না। ....... :)
আমি ভাবলাম ভূতের গল্প নাকি!

=p~ =p~ =p~

০১ লা অক্টোবর, ২০১২ রাত ৮:৪২

অপু তানভীর বলেছেন: হাহাহাহাহা !!!

৫| ০১ লা অক্টোবর, ২০১২ রাত ৯:১৭

ওস্তাদজী... বলেছেন: ভালবাসা বলে যে কিছু আছে অপু তানভীর ভাইএর পোষ্ট পড়লেই তা বোঝা যায়। ভাল হয়েছে।+++++

০১ লা অক্টোবর, ২০১২ রাত ৯:৫৬

অপু তানভীর বলেছেন: ভাই আপনি বুঝেছেন কিন্তু যার বোঝার দরকার সে তো ঠিক মত বুঝে না
:(:(

৬| ০২ রা অক্টোবর, ২০১২ সকাল ১০:২৮

তরুন বলেছেন: আমি অবশ্য প্রথমেই আচ করতে পেরেছিলাম এমন কিছুই হবে। আসলে ভালবাসা বাদ দিয়ে অপু তানভীর ভূত-টুত আনতেই পারেন না - এমনটাই ধারনা আমার।

০২ রা অক্টোবর, ২০১২ বিকাল ৩:৫১

অপু তানভীর বলেছেন: আমি কিন্তু ভূতের কয়েকটা গল্প লিখেছি !!

৭| ০২ রা অক্টোবর, ২০১২ বিকাল ৪:৪১

তরুন বলেছেন: অপু ভাই, হরিদাস ভূতের কথা জানি। কিন্তু সেখানে পরিস্থিতি ছিল বিয়ের পরের কিন্তু এটাতো বিয়ার আগে.... এখনি ভূতের প্রয়োজন পড়ার কথা না।

০২ রা অক্টোবর, ২০১২ বিকাল ৪:৪৭

অপু তানভীর বলেছেন: ঐটা ছাড়াও আরো কয়েকটা ভুতের গল্প আছে !! আমার গল্প সংকলনে দেখেন !!

৮| ০২ রা অক্টোবর, ২০১২ বিকাল ৪:৫৮

রোমান সৈনিক বলেছেন: ভালো লাগা অপু+++

০২ রা অক্টোবর, ২০১২ রাত ১০:১১

অপু তানভীর বলেছেন: :):)

৯| ০২ রা অক্টোবর, ২০১২ বিকাল ৪:৫৯

আবু সালেহ বলেছেন: ভালো লাগা রইলো......

০২ রা অক্টোবর, ২০১২ রাত ১০:১২

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !

১০| ০২ রা অক্টোবর, ২০১২ রাত ৯:৩১

ঐশীকা বলেছেন: দারুন,অনেক ভালো লাগল...

০২ রা অক্টোবর, ২০১২ রাত ১০:১৩

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.