নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

নিশির সাথে পাশাপাশি কাছাকাছি কিছুক্ষন !!

০৩ রা অক্টোবর, ২০১২ রাত ৮:২৭

পরীবাগের ওভার ব্রীজটার কাছে এসেই মনটা খারাপ হয়ে গেল । ওভার ব্রীজটা পার হলেই নিশি রিক্সা নিবে । রিক্সা নিয়েই চলে যাবে । কেমন করে সময় চলে গেল । প্রায় তিন ঘন্টা নিশির সাথে ছিলাম অথচ মনে হচ্ছে যেন আধা ঘন্টাও হয় নি ।

বেটা আইনষ্টাইন ঠিক কথাই বলেছিল । পৃথিবীতে সব কিছুই আপেক্ষিক । আসলেই সুসময়টা বড় জলদি চলে যায় ।

আমি নিশির দিকে তাকিয়ে দেখি ও আমার দিকে তাকিয়ে আছে । খানিকটা অবক হলাম । এমন ভাবে তাকিয়ে আছে কেন মেয়েটা !! আমি বললাম

-কি ব্যাপার ?

-নাহ । কোন ব্যাপার না ।

নিশি সুন্দর করে হাসল । বলল

-সময়টা তাড়া তাড়া চলে গেল তাই না ?

-হুম ।

আমার মনটা ভাল হয়ে গেল ! তার মানে ওর কাছেও হয়তো আমার সঙ্গ ভাল লেগেছে !!

নিশি আবার হাসল ।

-তোমার সাথে সময় ভাল কাটলো । ইস !! কেন যে আরো আগে তোমার সাথে মিশি নি ।

নিশির কথাটা শুনে কেন জানি মনের ভাল লাগাটা আরো একটু বেড়ে গেল । আসলেই নিশির সাথে আরো আগে কথা বললেই হত । এমতেই শুধু শুধু ভয় পেয়েছি । ভেবেছি কথা বলতে গেলে নিশি কি না কি মনে করে !

তাই নিশিকে ভাল লাগলেও ওর কাছে যেতাম না এই ইতস্তত মনোভাবের কারনেই ।

আমি ভেবেছিলাম হয়তো কোনদিন ওর সাথে আমার কথাই হবে না । কেবল ওকে দুর থেকে দেখেই যাবো । কিন্তু একদিন কেমন করে যেন নিশির সাথে কথা হয়েই গেল ।

শরীফ স্যার আমাদের এসাইনমেন্ট দিয়েছিল আর বলেছিল যে দুজন করে একটা গ্রুপ করতে । এবার দুজন মিলে এসাইনমেন্ট কম্লিট করতে । আমি ক্লাসে সব সময় চুপচাপই থাকতাম । খুব একটা কথা বলতাম না কারো সাথে । আর আমার গ্রুপ করার কোন ইচ্ছাই ছিল না ।

আমার একা একাই কাজ করতে ভাল লাগে । কিন্তু আর তা হল কই ? ঐদিন ক্লাসের পর ক্যান্টিনে বসেছিলাম এমন সময় নিশিকে আসতে দেখলাম । প্রথমে ভেবেছিলাম হয়তো ক্যান্টিনে কিছু কিনতে এসেছে কিন্তু সরাসরি আমার দিকে এসে আমার টেবিলের উপর ব্যাগটা রাখল ।

আমার বুকটা তখন পনের রিক্টার স্কেলে ভুমিকম্প হচ্ছে । আমার সামনে বসে নিশি বলল

-তোমার সাথে কয়টা কথা বলতে পারি ?

-বল ।

আমার গলাটা কেমন যেন কেঁপে উঠল ।

-আসলে স্যার যে গ্রুপ করতে বলেছিল না , ঐ ব্যাপারে কথা বলতাম ।

আমার মন খানিকটা খারাপ হল । আমি ভেবেছিলাম কি না কি বলবে, কিন্তু এখন দেখি দরকারী কথা !

আমি বললাম

-বল !

-আসলে, স্যার তো দুজন করে গ্রুপ করতে বলেছে কিন্তু আমার না কোন গ্রুপ করা হয়নি । আমি কদিন আসি নিতো তাই ঠিক মত জানতাম না !

-ও আচ্ছা ! আমি কি করতে পারি একটু বলবা ?

-তুমি তো একাই আছো !! আমি তোমার সাথে আসি ?? প্লিজ !!

আমি যতই নিশিকে পছন্দ করি না কেন গ্রুপে মেয়েদের নেওয়া মানে ঝামেলা সৃষ্টি করা । এই মেয়েগুলো কোন কাজ করবে না, কেবল বসে বসে সুফল নিবে ! আর ন্যাক ন্যাকা কথা বলবে !!

কিন্তু নিশিকে না বলা গেল না কিছুতেই ! মেয়েদের এই একটা দিক যে মেয়েদের অনুরোধ সহজে ফেলা যায় না ! অনুরোধের ঢেকি গিলতেই হল ।

অবশ্য আমার খুব একটা সমস্যা হবার কথা না ! আমি এমনিতেও একা একাই কাজ করতাম । সুতরাং ব্যাপর না !

লাভের দিক দিয়ে এটা হল যে নিশির সাথে এখন কিছু কথা হবে !

আমাদের কাজ ছিল পদ্মা ওয়েল কোম্পানীর অফিসে গিয়ে কিছু ডাটা সংগ্রহ করা । স্যার আমাদের ঐ কোম্পানীর উপর একটা রিপোর্ট তৈরি করতে বলেছিলেন । আমি সিওর ছিলাম যে নিশি বলবে যে আমারতো ঐদিন খুব জরুরী একটা কাজ আছে আমি যেতে পারবো না, তুমি একটু কষ্ট করে যাও না প্লিজ !

আমি সেই রকমই প্রস্তুতি নিয়েছিলাম । কিন্তু আমাকে অবাক করে দিয়ে নিশি বলল যে আমি সময় মত পৌছে যাবো !

ঠিক সময় মতই নিশি হাজির হল ।

কিভাবে যে সময়টা চলে গেল বুঝতেই পারলাম না !



ওভার ব্রীজটা পার হবার পর যখন রিক্সা নিতে গেলাম নিশি বলল

-খুব কি জরুরী কাজ আছে কোন ?

-কেন বল না?

আমি অবাক হলাম ওর কথায় ! নিশি বলল

-না মানে, আবার কবে এমন করে আসবো, তোমার সাথে সময়টা ভাল যাচ্ছিল । আরো কিছু ক্ষন থাকা যেত !

আমি যেন আকাশ হাতে পেলাম । এই মেয়েটা বলে কি ? মনটা আসলেই আনন্দে ভরে উঠল । বললাম

-না কোন তাড়া নাই

-তাহলে চল । ঐদিকটাতে একটা সুন্দর রাস্তা আছে ।আমি মাঝে মাঝে আসি এখনটাতে । তোমার ভাল লাগবে !

-চল !

নিশির সাথে হাটা শুরু করলাম ! সত্যি এমন একটা দিন আসবে কখনও ভাবি নি ।



নিশি হাটছে আমার পাশাপাশি !





বিঃদ্রঃ আজ এই লেখা টা লেখার কোন কথা ছিল না । একটা গল্পের শেষ টার জন্য জানি অনেকেই অপেক্ষা করে আছেন । কিন্তু আমি লিখতে পারছি না । মনটা খুব বেশি বিক্ষিপ্ত হয়ে আছে ! কিছুই ভাল লাগছে না । দয়া করে আরো কিছু সময় অপেক্ষা করেন !!

মন্তব্য ৪৬ টি রেটিং +৩/-০

মন্তব্য (৪৬) মন্তব্য লিখুন

১| ০৩ রা অক্টোবর, ২০১২ রাত ৮:৩২

গেমার বয় বলেছেন: নিশিরে !!!! :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :((

০৩ রা অক্টোবর, ২০১২ রাত ৮:৩৪

অপু তানভীর বলেছেন: B:-/ B:-/ B:-/ :> :> :> :-0 :-0 !:#P !:#P =p~ =p~ =p~

২| ০৩ রা অক্টোবর, ২০১২ রাত ৮:৪২

অন্ধকারের রাজপুত্র বলেছেন: নিশি ....... নিশি........ নিশি............. 8-| 8-| 8-| :!> :#>

০৩ রা অক্টোবর, ২০১২ রাত ৯:১৯

অপু তানভীর বলেছেন: :D :D :D :D

৩| ০৩ রা অক্টোবর, ২০১২ রাত ৮:৪৩

অন্ধকারের রাজপুত্র বলেছেন: আইনিষ্টাইন > আইনষ্টাইন হবে.......

০৩ রা অক্টোবর, ২০১২ রাত ৯:১৯

অপু তানভীর বলেছেন: হুম !! ঠিক করে দিয়েছি !!

৪| ০৩ রা অক্টোবর, ২০১২ রাত ৮:৪৮

আকাশী কন্যা বলেছেন: সুন্দর হচ্ছে। :)

০৩ রা অক্টোবর, ২০১২ রাত ৯:২০

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

৫| ০৩ রা অক্টোবর, ২০১২ রাত ৯:০০

অহন_৮০ বলেছেন: waiting ...............

০৩ রা অক্টোবর, ২০১২ রাত ৯:২১

অপু তানভীর বলেছেন: ভেবেছিলাম আজকেই লিখে ফেলবো । পিসির সামনে বসে আছি, কিন্তু কি বোর্ড চলছে না কিছুতেই !!

৬| ০৩ রা অক্টোবর, ২০১২ রাত ৯:৫৩

সপ্তর্ষি রাজকন্যা বলেছেন: মন শান্ত করে লিখে ফেলুন।অপেক্ষায় ...... :|

০৩ রা অক্টোবর, ২০১২ রাত ১১:৩৯

অপু তানভীর বলেছেন: চেষ্টায় আছি !! দেখা যাক !!

৭| ০৩ রা অক্টোবর, ২০১২ রাত ১০:৩৪

আমি তুমি আমরা বলেছেন: নিশি :!> :#> :!> :#>

০৩ রা অক্টোবর, ২০১২ রাত ১১:৪১

অপু তানভীর বলেছেন: :):):) এতো লজ্জা পাওয়ার কি আছে ??

৮| ০৩ রা অক্টোবর, ২০১২ রাত ১০:৪২

দ্যা ডার্ক নাইট বলেছেন: ভালো লিখেছেন। কিন্তু যেই ছবি টা দিলেন ওইটা ই কি নিশির নাকি??? !!! :P :P :P ;) ;)

০৩ রা অক্টোবর, ২০১২ রাত ১১:৪২

অপু তানভীর বলেছেন: আরে নারে ভাই !! নিশির চেহারা আরো সুন্দর !! হিহিহিহিহি !!:):):)

৯| ০৩ রা অক্টোবর, ২০১২ রাত ১১:৫২

মিজভী বাপ্পা বলেছেন: ও নিশি ও নিশি তুমি কুন্ঠে B-)) B-)) B-))

০৩ রা অক্টোবর, ২০১২ রাত ১১:৫৪

অপু তানভীর বলেছেন: খুইজ্যা লন ..................

১০| ০৪ ঠা অক্টোবর, ২০১২ রাত ১২:৪৭

সাদা কলো বলেছেন: এক নিশিরে নিয়া আর কত লিখবেন? নতুন কিছু আনেন

০৪ ঠা অক্টোবর, ২০১২ বিকাল ৩:০২

অপু তানভীর বলেছেন: চলুক যতদিন চলে ................।

১১| ০৪ ঠা অক্টোবর, ২০১২ রাত ১:০৩

তাশা বলেছেন: মিয়া এইডা কুনু কাম করতাসেন??? নিশির প্রেমে ফালায়া দিতাসেন......... পরে যে আইবো হেরে কি দিমু........... B:-) B:-) B:-) :| :| :| :(( :(( :((

০৪ ঠা অক্টোবর, ২০১২ বিকাল ৩:০৯

অপু তানভীর বলেছেন: এখনও আসে নাই ??

১২| ০৪ ঠা অক্টোবর, ২০১২ রাত ২:০১

অপূর্ণ রায়হান বলেছেন: এতগুলা মন্তব্য আর প্লাস ! কিন্তু অরিজিনাল প্লাস দিচ্ছে না কেউ ই X(( X(( X((

তাই অরিজিনাল প্লাসটা আমি ই দিয়ে দিলাম :)


লেখা ভালো হয়েছে ++++

তবে আমার এক্স গার্লফ্রেন্ড এখন আমার কলিগের বউ !! গল্পটার জন্য অপেক্ষা করছি ভাই :)


শুভকামনা :)

০৪ ঠা অক্টোবর, ২০১২ বিকাল ৩:১০

অপু তানভীর বলেছেন: আমার মাথা খানিক টা গরম আছে । দেখি কি করা যায় !!

১৩| ০৪ ঠা অক্টোবর, ২০১২ রাত ২:৩৩

বিদ্রোহী ভাস্কর বলেছেন: ধুর্মিয়া......কোন কাম করলেন ?

০৪ ঠা অক্টোবর, ২০১২ বিকাল ৩:১০

অপু তানভীর বলেছেন: ????

১৪| ০৪ ঠা অক্টোবর, ২০১২ ভোর ৫:২৪

সামু পাগলা০০৭ বলেছেন: ভাল লাগল। কিন্তু শেষে এসে যখন জানলাম লেখক মন খারাপ করে লিখেছেন আর কেন জানি ভাল লাগল না!!!!!

০৪ ঠা অক্টোবর, ২০১২ বিকাল ৩:১৪

অপু তানভীর বলেছেন: গল্প টা লেখা অনেক আগে । ড্রাফট করা ছিল ।

১৫| ০৪ ঠা অক্টোবর, ২০১২ ভোর ৬:৩৭

সামুর ভক্ত বলেছেন: ভুল্কিস বলেছেন: গাছে উঠায়ে দিয়া মই সরাই দিছেন- কাম্ডা ভালা হয় নাই।আমার এক্স গার্লফ্রেন্ড এখন আমার কলিগের বউ !! গল্পটার জন্য অপেক্ষা করছি ভাই ।

০৪ ঠা অক্টোবর, ২০১২ বিকাল ৩:২৪

অপু তানভীর বলেছেন: লিখবো !! এক টু সময় দেন !!

১৬| ০৪ ঠা অক্টোবর, ২০১২ সকাল ৯:১০

একজন আরমান বলেছেন: :| :| :| :| :|

০৪ ঠা অক্টোবর, ২০১২ বিকাল ৩:২৪

অপু তানভীর বলেছেন: কিছু তো কউ মিয়া !!

১৭| ০৪ ঠা অক্টোবর, ২০১২ দুপুর ১:০০

সায়েম মুন বলেছেন: নিশি এখন আমাদের কাছে একজন পরিচিত মানুষ হয়ে গেছে। কিন্তু পোষ্টে একেক সময় একেক মেয়ের ছবি। তাই ঠিক করতে পারছি না কোনটা অপু তানভীরের। :P

০৪ ঠা অক্টোবর, ২০১২ বিকাল ৩:২৬

অপু তানভীর বলেছেন: যদি তা বুঝেই ফেললেন তাহলে চলবে কেন ?? সেটা গোপনই থাক !!

১৮| ০৪ ঠা অক্টোবর, ২০১২ বিকাল ৪:৩১

একজন আরমান বলেছেন: মন খারাপ হইয়া গেছে।
গল্প কোন টার্ন খাইলো না। /:) /:) /:)

০৪ ঠা অক্টোবর, ২০১২ বিকাল ৪:৪৫

অপু তানভীর বলেছেন: :(:(:(:(:(

১৯| ০৪ ঠা অক্টোবর, ২০১২ সন্ধ্যা ৬:৫৮

রোমান সৈনিক বলেছেন: :( :( :(

০৪ ঠা অক্টোবর, ২০১২ সন্ধ্যা ৭:০৪

অপু তানভীর বলেছেন: (:(:(

২০| ০৬ ই অক্টোবর, ২০১২ দুপুর ১২:২১

সিয়ন খান বলেছেন: :P :P :P :P :P :P

০৬ ই অক্টোবর, ২০১২ বিকাল ৩:৩২

অপু তানভীর বলেছেন: :P:P:P

২১| ০৬ ই অক্টোবর, ২০১২ বিকাল ৪:০২

এসএসনাসরীন বলেছেন: ভাল লিখেছেন

০৬ ই অক্টোবর, ২০১২ বিকাল ৪:২৪

অপু তানভীর বলেছেন: :):):)

২২| ০৬ ই অক্টোবর, ২০১২ বিকাল ৫:৩৪

তরুন বলেছেন: আমি ভেবেছিলাম কি না কি বলবে, কিন্তু এখন দেখি দরকারী কথা !

=p~

০৬ ই অক্টোবর, ২০১২ রাত ৯:৫৮

অপু তানভীর বলেছেন: হাহাহাহাহাহা !!

২৩| ১৩ ই অক্টোবর, ২০১২ বিকাল ৩:০২

রাখালছেলে বলেছেন: না শেষ দরকার নাই। ছোট গল্পের কোন শেষ নেই । এটাই ভাল হইছে। চালিয়ে যান ।

১৩ ই অক্টোবর, ২০১২ বিকাল ৫:৫৫

অপু তানভীর বলেছেন: হুম !!
ধন্যবাদ !!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.