নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

তোমার ইচ্ছা গুলোই আমার ইচ্ছা

২১ শে অক্টোবর, ২০১২ সকাল ১০:২১



নিহিন অফিসের দরজা দিয়ে ঢুকতে যাবে এমন সময় ওর হাতটা চেপে ধরলাম । প্রথমে নিহিন একটু যেন চমকে উঠল । হঠাত্‍ করে যে কারো হাত চেপে ধরলে যে কেউ চমকে উঠবে ।
নিহিন কিছু বলতে যাচ্ছিল কিন্তু আমাকে দেখে মুখের ভাবটা পরিবর্তন হয়ে গেল ।
-তুমি এখানে ?
আমি একটু হাসলাম । বললাম
-চল ।
-কোথায় ?
-চল । আমি যেখানে নিয়ে যাই ।
নিহিনের মুখটা একটু কেমন যেন হল ।
-অপু এখন অফিস আমার ।
-তো কি হয়েছে ? চল ।
আমি ওর হাতটা ধরে টান দিলাম কিন্তু ও আসতে চাইল না ।
-আমার অফিস ।
-আসবে না তুমি ?

এবার নিহিন একটু দ্বিধায় পড়ে গেল ।
-প্লিজ একটু বোঝার চেষ্টা কর ।
-আচ্ছা । ঠিক আছে । আসতে হবে না ।
আমি নিহিনের হাত ছেড়ে দিলাম । ওকে আর কিছু বলার সুযোগ না দিয়ে ঘুড়ে হাটা দিলাম । কয়েক কদম হেটেছি এবার নিহিন নিজেই এসে আমার পথ রোধ করলো । আমি খুব ভাল করেই জানতাম যে নিহিন আসবে এবং আমাকে আটকাবে । আমার হাত ধরে বলল
-এমনটা কেন কর ! আমার অফিস না !
-যাও । আমি মানা করেছি তোমাকে । যাও অফিসে গিয়ে কাজ কর গে মন । তোমার ডিপার্টমেন্ট এইচ আর না ? যাও ।
আমি আবার ঘুরতে গেলাম কিন্তু নিহিন আমার হাতটা ছেড়ে দিলো না ।
-আচ্ছা কতক্ষন লাগবে ?
-জানি না । তুমি আসবে না আমি যাবো !
-আচ্ছা চল । চল । তুমি এমন কর না । জানি না কাল ব্রাঞ্চ ম্যানেজার আমায় কি বলবে !
আমি হাসলাম । নিহিন কে নিয়ে বাসে উঠলাম । যেখানটায় যাওয়ার প্লান করেছি ওখান টাতে যেতে মোটামুটি দুই আড়াই ঘন্টা লাগার কথা ।

বাসে পিছনের একটা ডাবল সিট নিয়ে বসলাম দুজন ।
যাত্রা শুরু হল ।
-আমরা কোথায় যাচ্ছি ?
-যাচ্ছি কোন এক জায়গায় !
-সবই ঠিক আছে । শুধু অফিসটা !
-তা কবে যাবো তোমার সাথে । সাধারনত মানুষ ছুটিয় দিন গুলোতে বেড়াতে যায় । কিন্তু একটা ব্যাপার কি জানো ! অদ্ভুদ কারনে আমি যার সাথে বেড়াতে যেতে চাই ছুটির দিন গুলোতে তার কোন খোজই পাওয়া যায় না । এমনকি তার মোবাইল পর্যন্ত থাকে ।
নিহিন কোন কথা না বলে চুপ করে থাকলো ।
আমি এখনও ঠিক বুঝতে পারি না ছুটির দিন গুলোতে নিহিনেরকি হয় ।
ও কোথায় হারিয়ে যায় ? মোবাইলটা বন্ধ রাখে !
এটার কোন মানে আছে ?

বিমানবন্দর স্টেশনে বাস থেকে নামলাম । ওখান থেকে রিক্সা নিতে হল । যখন জায়গা মত নামলাম নিহিনেরআনন্দ দেখে কে ! আমার দিকে তাকিয়ে বলল
-সত্যি তুমি এটা করবে আমি ভাবতেই পারি নি ।

তারপর রেললাইনের উপর দিয়ে বাচ্চা মেয়ের মত দৌড়া দৌড়ি করতে লাগল । নিহিনেরআনন্দ দেখে নিজের কাছেই খুব ভাল লাগল । ওর উপর খানিকটা রেগেছিলাম কিন্তু এখন মনে হল খামোখা রাগ করে এমন চমত্‍কার দিনটা নষ্ট করে লাভ নাই ।
অনেক দিন থেকেই এমন একটা জায়গা খুজছিলাম মনে মনে । যেখানে গাছ পালায় ঘেরা থাকবে চারিপাশ । তার মাঝখানে দিয়ে রেললাইন চলে গেছে । আর একটু দুরেই একটা একটা লেক আছে । ওখানে নৌকা আছে ।

নিহিনের অনেক দিনের ইচ্ছা এমন একটা জায়গায় আমার সাথে যাবে ।
-এই কি ভাবছ ?
আমি নিহিনের দিকে তাকিয়ে দেখি ও রেল লাইনের উপর হাটছে আপন মনে ।
-এই এদিকে আসো ।
আমি নিহিনের দিকে এগিয়ে গেলাম । নিহিন যে লাইনটার উপর দাড়িয়ে আছে আমাকে তার পাশেরটাকে দাড়াতে বলল । আমি দাড়ালাম । তারপর নিহিন ওর হাত আমার দিকে বাড়িয়ে দিল ।
তারপর দুজন হাটতে লাগলাম রেল লাইনের উপর দিয়ে !



নিহিনের অনেকদিনের ইচ্ছা এমন করে দুপাশে রেল লাইন দিয়ে হাটা !
হাটে হাটতে আমরা অনেকদুর চলে এলাম ।
ওর মুখটার দিকে তাকিয়ে মনে হল যেন ওর মত আনন্দে আর কেউ নাই ! আমাকে নিয়ে রেল লাইনের উপরেই বসে পড়লো ।
ভাগ্য ভাল আজ রোদের তেজটা কম । আকাশ টা কেমন একটু মেঘ মেঘ !
নিহিন আমার কাধে মাথা রেখে অনেকক্ষন চুপ করে থাকলো !
আমি বললাম
-কি হল ? চুপ করে আছো কেন ?
-স্বপ্নের মধ্যে আছি মনে হচ্ছে । মনে হচ্ছে কথা বললেই হয়তো স্বপ্ন ভেঙ্গে যাবে !
-আচ্ছা !!
আমি নিহিনের মুখটা হাত দিয়ে উচু কে ওর নাকে মৃদু করে একটা কামড় দিলাম ।
-আউ !!
আমি বললাম
-স্বপ্ন ভেঙ্গেছে ! এটা স্বপ্ন না বাস্তব !
-কিন্তু স্বপ্নের থেকেও সুন্দর ! আমি কখনও ভাবি নি আমার স্বপ্নটা এভাবে পুরন হয়ে যাবে !!

কিছু বলার আগেই নিহিন আমাকে জড়িয়ে ধরলো । খুব জোড়ে জড়িয়ে ধরলো । যেন কিছুতেই আমাকে হারিয়ে যেতে দিবে না ।
-আরে বাবা এভাবে জড়িয়ে ধরেছ কেন ? আমি কি হারিয়ে যাচ্ছি নাকি ?
-তুমি চাইলে্ও পারবে না । আমি তোমাকে হারিয়ে যেতে দিবো না । কিছুতেই দিবো না !
-আচ্ছা ঠিক আছে এবার আসো !
-কোথায় ?
নিহিন কে নিয়ে সামনের লেকের দিকে যাই ।
লেকটা বেশ বড় !
আমি বললাম
-নদী এখানে নাই । আপাতত লেক দিয়ে কাজ চালাতে হবে । চলবে ! লৌকায় চড়ি চল ।

যখন নিহিনকে নিয়ে নৌকায় উঠলাম দেখি ওর চোখে পানি চলমল করছে ।
স্পষ্টই সেটা আনন্দের ! আশ্রু ভড়া চোখ নিয়ে ও তাকিয়ে আছে আমার দিকে !!
-তুমি এস আমার জন্য করেছ ?
-আমি কি করলাম ? তুমি এরকম জায়গা যেতে চেয়েচিলে আমি নিয়ে আসলাম ।
নিহিন আমার আরো একটু কাছে এগিয়ে এল ।
নৌকায় এক পাশে আমি বসে ।অনিনদিতা আমার গায়ের উপর হেলান দিয়ে বসলো ! আমি ওকে ভাল করে জড়িয়ে ধরলাম পিছন থেকে ।



-আমার খুব ভাল লাগছে ! খুব বেশি ! আচ্ছা তুমি কিভাবে জানলে আমার এই ইচ্ছার কথা গুলো !
-আমি না জানলে আর কে জানবে ?
নৌকা চলছে তার আপন মনে আমরা গল্প করছি আপন মনে ।
হঠাৎ নিহিন বলল
-ক্ষুদা লেগেছে ।

আমি ঘড়ির দিকে তাকয়ে দেখি প্রায় তিনটা বেজে গেছে । কখন যে এতো সময় পার হয়ে গেছে টের পাই ননি ।
আমি আগে থেকেই সব রকম প্রস্তুতি নিয়েই এসেছিলম । ব্যাগে করে খারার নিয়ে এসেছিলাম । দুজন মিলে নৌকার উপর লাঞ্চ করলাম !!
-আই মিষ্টি খাওয়া বা না ?
-এখনে মিষ্টি পাবো কোথা....
আমি নিহিনের চোখে দিকে তাকয়ে কথা শেষ করতে পরলাম না ।
এই দুষ্ট মেয়েটা !!
আমি বললাম
-মিষ্টি ?
নিহিন একটু হেসে মাথা নাড়াল !
-হুম ! মিষ্টি !
-আসো তোমাকে খাওয়াচ্ছি !!
এই বলে ওর দিকে আরো একটু এগিয়ে গেলাম ।
-এই ভাল হবে না বলছি......
-ভাল করছি দাড়াও ..। যাবে কোথায় ....




তোমার যখন ইচ্ছা করে
কাছে নিতে আপন করে
বলবে শুধু একটা বারে
আসবো আমি ঘোড়ায় চড়ে !

মন্তব্য ৩৮ টি রেটিং +৬/-০

মন্তব্য (৩৮) মন্তব্য লিখুন

১| ২১ শে অক্টোবর, ২০১২ সকাল ১০:৪৯

মেহেদী হাসান ভূঁঞা বলেছেন: আমার মিষ্টি খাইবার মন চায়.......। ;) ;) B-)


ভালো লিখেছেন। পোষ্টে কয়েকটা ++++্

২১ শে অক্টোবর, ২০১২ সকাল ১০:৫৩

অপু তানভীর বলেছেন: এই মিষ্টি কেবল আমি একা খাবো !!

২| ২১ শে অক্টোবর, ২০১২ সকাল ১০:৫৪

মাহী ফ্লোরা বলেছেন: কেমন যেন লজ্জা লজ্জা লাগে গল্প পড়ে! :P

২১ শে অক্টোবর, ২০১২ সকাল ১১:১৫

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~

৩| ২১ শে অক্টোবর, ২০১২ সকাল ১১:১৯

তরুন বলেছেন: অফিস কামাই করে মিষ্টি খাওয়া?!!!

২১ শে অক্টোবর, ২০১২ সকাল ১১:৩২

অপু তানভীর বলেছেন: ;) ;) ;) ;) ;)

৪| ২১ শে অক্টোবর, ২০১২ সকাল ১১:৫৮

একজন আরমান বলেছেন: তোমার সবগুলো গল্প পড়তে আমার খুব ভালো লাগে, কিন্তু কখনো আবেগতাড়িত হই না এতো। এখন কেন জানি খুবই আফসোস হচ্ছে। কারনটা বোধ হয় বাস্তবতা সব সময় গল্পের মত হয় না।

২১ শে অক্টোবর, ২০১২ দুপুর ১২:০৩

অপু তানভীর বলেছেন: কথা টা সত্য !! বাস্তবতা সব সময় গল্পের মত হয় না। কিন্তু মাঝে মাঝে বাস্তবতা গল্পের থেকেও সুন্দর হয় ! আমি তেমন এক টা দিনের জন্য অপেক্ষা করে আছি !!

৫| ২১ শে অক্টোবর, ২০১২ দুপুর ১২:১৬

মাক্স বলেছেন: ২য় ভালোলাগা।

২১ শে অক্টোবর, ২০১২ সন্ধ্যা ৭:৫৪

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

৬| ২১ শে অক্টোবর, ২০১২ বিকাল ৩:৪৭

গেমার বয় বলেছেন: :) :) :D :D

২১ শে অক্টোবর, ২০১২ সন্ধ্যা ৭:৫৪

অপু তানভীর বলেছেন: :):):):)

৭| ২১ শে অক্টোবর, ২০১২ বিকাল ৪:১৭

জাল মুড়ি্‌ বলেছেন: ওয়্যাচে রাখলাম পরে সময় নিয়ে পড়ব :)

২১ শে অক্টোবর, ২০১২ সন্ধ্যা ৭:৫৬

অপু তানভীর বলেছেন: আচ্ছা !! :)

৮| ২১ শে অক্টোবর, ২০১২ সন্ধ্যা ৭:৫৮

রোমান সৈনিক বলেছেন: তোমার যখন ইচ্ছা করে
কাছে নিতে আপন করে
বলবে শুধু একটা বারে
আসবো আমি ঘোড়ায় চড়ে !



ওয়াও ;)

২১ শে অক্টোবর, ২০১২ রাত ৮:০১

অপু তানভীর বলেছেন: :D :D :D :D :D

৯| ২১ শে অক্টোবর, ২০১২ রাত ৯:১৭

শায়মা বলেছেন: আমার তো মনে হচ্ছে এরপর তোমরা নৌকা থেকে পড়ে গেছিলে ভাইয়া।:P

২১ শে অক্টোবর, ২০১২ রাত ১০:৩১

অপু তানভীর বলেছেন: আমি সাতার জানি আপু !! কোন ব্যাপর না পড়ে গেলে । বরং আরো ভাল হত । আমি তাকে পানি থেকে উদ্ধার করতাম তখন তার চোখে আরো হিরো হয়ে যেতাম !! :) :) :) B-) B-) B-) B-)

১০| ২১ শে অক্টোবর, ২০১২ রাত ৯:১৮

জেমস বন্ড বলেছেন: :#>

২১ শে অক্টোবর, ২০১২ রাত ১০:৪৮

অপু তানভীর বলেছেন: :!> :!> :#> :#> :#>

১১| ২১ শে অক্টোবর, ২০১২ রাত ৯:২০

রোড সাইড হিরো বলেছেন: অনেকদিন পরে আসলাম ব্লগে, আপনার গল্প দিয়ে। আপনার গল্প যখন পড়ি, তখন আমি আমার কঠিন বাস্তব জীবন থেকে রুপকথার রাজ্যে প্রবেশ করি...

২১ শে অক্টোবর, ২০১২ রাত ১০:৪৯

অপু তানভীর বলেছেন: আমি যখন লিখি আমিও ঠিক আপনার মত রুপকথার রাজ্যে প্রবেশ করি...

১২| ২১ শে অক্টোবর, ২০১২ রাত ১০:৩৬

সালমাহ্যাপী বলেছেন: বাহ বাহ সুন্দর গল্প তো !!!!!!


এত প্রেম !!!!

এত ভালোবাসা!!!

ভালো ভালো।

ভালো লাগা দিলাম :)

২১ শে অক্টোবর, ২০১২ রাত ১০:৫০

অপু তানভীর বলেছেন: অনেকদিন পর এলেন !!
ধন্যবাদ !:)

১৩| ২২ শে অক্টোবর, ২০১২ সকাল ১০:৩৯

সিয়ন খান বলেছেন: মিষ্টি খান ভাল কথা। কিন্তু একলাই খাইবেন আমগো দিবেন না??
অনেক ভাল লাগলো +++++

২২ শে অক্টোবর, ২০১২ দুপুর ১২:৫০

অপু তানভীর বলেছেন: নারে ভাই আমার মিষ্টি আমি একলাই খামু । আর কাউরে দিব না

১৪| ২২ শে অক্টোবর, ২০১২ রাত ১১:৫২

মেঘেরদেশ বলেছেন: আপনার গল্প গুলো নিয়মিত পড়ি কিন্তু সহজে কমেন্ট দেয়া হয় না,কেমন জানি হিংসে হয়।বাস্তব যদি এমন হত :)

২৩ শে অক্টোবর, ২০১২ সকাল ১০:৫৪

অপু তানভীর বলেছেন: বাস্তবটা এমন না মোটেও !!

১৫| ২৫ শে অক্টোবর, ২০১২ সন্ধ্যা ৭:০৬

গেমার বয় বলেছেন: :( :( :( :( :(

০৩ রা নভেম্বর, ২০১২ দুপুর ২:০৩

অপু তানভীর বলেছেন: কি হল ??

১৬| ০৪ ঠা নভেম্বর, ২০১২ বিকাল ৫:৩৮

দুঃখিত বলেছেন: খুবই সুন্দর। আপনার যেমন সুন্দর নাম তেমনি সুন্দর গল্প লিখেন আপনি ভাইয়া।

০৪ ঠা নভেম্বর, ২০১২ রাত ৮:৪৬

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ

১৭| ১৯ শে ডিসেম্বর, ২০১২ বিকাল ৩:৪৯

ল্যাম্পপোষ্ট বলেছেন: গল্পটা পড়ে নিজের একাকিত্বটা আবার অনুভব করলাম..

২৯ শে ডিসেম্বর, ২০১২ রাত ১১:১২

অপু তানভীর বলেছেন: :(:(:(

১৮| ০২ রা জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৩৪

এস এম লুৎফুল্লাহ মাহমুদ বলেছেন: ভালো লাগল!
++++

০২ রা জানুয়ারি, ২০১৩ রাত ৮:৪০

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

১৯| ১২ ই জানুয়ারি, ২০১৩ রাত ৯:১৮

রাশান শাহরিয়ান নিপুন বলেছেন: তারপর তারপর???? B-) B-) B-)

১২ ই জানুয়ারি, ২০১৩ রাত ৯:২১

অপু তানভীর বলেছেন: তার আর কোন পর নাই !! সব কথা কি কোয়া যায় নাকি ?? বুইঝা লও !!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.