নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

অশ্রুকন্যা !! আমার গার্লফ্রেন্ড !!

১৮ ই নভেম্বর, ২০১২ রাত ১১:১৭

নিহিন শক্ত করে আমার হাত ধরে রেখেছে । কিছুতেই যেন আমাকে যেতে দিবে না কোথাও ! আমি নিহিনের দিকে তাকিয়ে দেখি ওর চোখে পানি চলমল করছে । যে কোন সময় পানি গড়িয়ে পড়বে ।

আমার মাঝে মাঝে অবাক লাগে এই ভেবে যে এই চিকন শরীরে এতো পানি আসে কোথা থেকে !

কোন কথা নাই বার্তা নাই, কেমল নায়াগ্রার জলপ্রপাতের মত পানি পড়তেই থাকে ।

আমি যদি ওকে একটু ধমক দিয়ে কথা বলি তাহলে ওর চোখ দিয়ে পানি পড়ে!

যদি একটু আদর করি তাহলে পানি পড়ে !

দেখা হলে পানি পড়ে !

আবার যখন ওকে রেখে আসতে যাই তখনও পানি পড়ে !

এতো পানি আসে কোথা থেকে কে জানে ?

আমি একটু ভয়ে ভয়ে ওর দিকে তাকাই । মেয়েটা কি এখনই কেঁদে ফেলবে ? নিহিন চোখে গাড় করে কাজল দিয়েছে । এখন যদি কেঁদে ফেলে তাহলে চোখের কাজল লেপ্টে একাকার হয়ে যাবে !

তার উপর আজ আবার সাদা সেলোয়ার কামিজ পরে এসেছে । মেয়েটাকে কত দিন বলেছি যেদিন তোমার কান্না কাটি করার মুড থাকবে সেদিন চোখে কাজল পরবে না ।

কিন্তু না !

আমার সাথে দেখা করতে আসতে হলে তার কাজল পরা চাই ই ।

আমিই ওকে একদিন বলেছিলাম চোখে কাজল দিলে অনেক সুন্দর লাগে ! আর যাবে কই !

নিহিন চোখের পানি আটকানোর আপ্রান চেষ্টা করে যাচ্ছে ! আমি খানিকটা বিরক্ত হয়ে বললাম

-এই জন্য আমি তোমাকে আসতে মানা করেছিলাম । মাত্র দুদিনের জন্য যাচ্ছি এর জন্য এতো কান্নাকাটি করার কি আছে ?

নিহিন বলল

-কই কান্না কাটি করছি ? কাঁদছি না আমি !

এই কথা বলতে বলতে নিহিনের চোখ দিয়ে টুপ করে অশ্রু গড়িয়ে পড়ল । নিহিন ব্যস্ত হয়ে পড়ল পানি মোছার জন্য ! আমি ওকে বললাম

-এটা কি ?

নিহিন চোখ মুছতে মুছতে আমার দিকে তাকালো ! তারপর বলল

-আমি কি করবো বল ! তুমি আমার কাছ থেকে দুরে যাচ্ছ এটা আমি মেনে পারছি না । এই কয় দিন আমি তোমার কাছ থেকে কিভাবে দুরে থাকবো !

আমি কিছু বলতে গিয়েও আটকে গেলাম । মেয়েটাকে জোরে কিছু বলতেও পারি না ।

কিভাবে বলি !!



যেদিন থেকে শুনেছে আমি একটু ঢাকার বাইরে যাবো সেদিন থেকে ই ও এমন করছে !

বারবার বলছে

-এতোদিন আমি কিভাবে থাকবো ? আর কেন যাবা ? কি দরকার ?

-আরে কি দরকার মানে ? আমার ছোট বেলার বন্ধুর বিয়ে ! না গেলে হয় নাকি ? বন্ধু রাগ করবে না ?

নিহিন চোখে পানি নিয়ে বলল

-বন্ধু রাগ করবে ঠিক আছে আর আমি ? আমার কথা ভাববে না ? আমি কষ্ট পাবো না ?

-আরে বাবা ! আমি তো আর চিরো দিনের জন্য যাচ্ছি না । মাত্র দুইদিনের জন্য!

-দুইদিনের জন্যই কেন যাবা ? আমি কিভাবে থাকবো?



আমি টিস্যু দিয়ে নিহিনের চোখ মুছিয়ে দিলাম । একটু সাবধানে চেষ্টা করতে করলাম কিন্তু শেষ রক্ষা হল না । কাজল লেপ্টে কেমন একটা বিষ্ছিরি অবস্থা হল !

আমি বললাম

-আমি এই জন্য তোমাকে আস্তে মানা করে ছিলাম । এখন যাওয়ার সময় তোমার এমন কান্না ভেজা মুখ দেখতে ভাল লাগে !

নিহিন ফুপিয়ে কেঁদে উঠল !

হায় আল্লাহ !! আমি কই যাবো !!

-আমাকে ছেড়ে যাবে আমি একটু আসতেও পারবো না ? শেষ দেখা হবে না ?

এই মেয়েকে নিয়ে আমি কোথায় যাবো ? শেষ দেখা মানে কি ?

আমি বললাম

-আমি যুদ্ধে যাচ্ছি ? এমন ভাবে কথা বলছো যেন আমি আর আসবো না ! আমি আসবো না কি আর ?

নিহিন চোখ মুছতে মুছতে বলল

-যেও না প্লিজ ! তুমি জানো না তোমাকে না দেখলে আমার কেমন হয় ? আমি ঠিক মত নিঃশ্বাস নিতে পারি না !



নাহ ! এই মেয়েটার সাথে কথা বলে লাভ নাই । যত কথা বলবো তত আমার মনকে কনফিউজ করে দিবে ! তখন মনে হবে আমার বুঝি যাওয়া ঠিক হবে না !

আমি নিহিনের হাত থেকে নিজেকর ছাড়িয়ে নিলাম । বললাম

-আমার বাস ছাড়ার সময় হয়ে গেছে । আমি যাই !

নিহিন অনিচ্ছা সত্তেরও আমার হাত ছেড়ে দিল । আমি বাসের দরজায় উঠে পিছনে তাকালম !

নিহিনের চোখ দিয়ে আবার পানি পরছে !

এসব কি ভাল লাগে ?

যাওয়ার সময় একটু হাসবে !

একটু হাসি মুখে বিদায় দিবে । কিন্তু না ! কেঁদেই চলেছে .......

আমি জানলা দিয়ে মুখ বের করে তাকালাম ! হাত নাড়লাম ।

নিহিন হাত নাড়ল না !

আমার দিকে তাকিয়েই রইলো ! চোখ দিয়ে তখনও পানি পড়ছে অনবরত !

চোখ থেকে পানি আর কাজলের মিশ্রনের একটা কালো পানি ধারা ওর গাল বেয়ে নিচে নামছে !



বাস চলতে শুরু করলো ! আমি আবার হাত নাড়লাম । ঠিক তখনই নিহিন একটা পাগলামো করা শুরু করলো ! বাসের সাথে সাথে হাটতে লাগলো !

যাসের গতি আস্তে আস্তে বাড়তে লাগলো আর নিহিনের হাটার গতিও বাড়তে লাগলো !

এক পর্যায় নিহিন দৌড়াতে লাগলো ! আমি চিৎকার করে থামতে কিন্তু নিহিন আমার কথা শুনো না !

ওর মুখ দেখে মনে হচ্ছে ওর প্রিয় কিছু ওর কাছ থেকে হারিয়ে যাচ্ছে । বাচ্চা মেয়ে যেমন আর হারিয়ে যাওয়া জিনিসের জন্য দৌড়ায় নিহিন ঠিক সেভাবেই দৌড়াতে লাগলো !

এই মেয়েটা আসলেই পাগল !

এমন পাগলামো কেন করছে !

এভাবে কেউ বাসের সাথে সাথে দৌড়া্ড় ?



এক পর্যায়ে নিহিন বাসে আড়ালে চলে গেল । কিন্তু আমার কেন জানি মনে হল নিহিন এখনও দৌড়াচ্ছে ! আমি নিহিনকে ফোন দিলাম !

ও ধরছে না ।

কি করবো ?

নাহ !!

এই মেয়ে আমাকে শান্তি দিবে না ।



আমি বাসের ড্রাইভার কে বাস থামাতে বললাম । ড্রাইভার একটয় অবাক হলেও কিছু বলল না । আমি বাস থেকে নেমে পড়লাম ! আমি জানি না কেমন এমন মনে হচ্ছে কিন্তু আমি জানি নিহিন এদিকেই দৌড়ে আসছে !

আমি নিজেও হাটতে লাগলাম ওর দিকে !

এই তো নিহিনকে দেখা যাচ্ছে !



এখনও দৌড়েই যাচ্ছে !! আমার কাছে এসে একটু থামলো ! তারপর আমাকে জড়িয়ে ধরলো ! এতো মানুষ চারি ধরে কিন্তু নিহিনের কোন ক্ষ্যাল নাই !

ওর বুকটা কেমন ধরফর করছে ! নিহিন কোন রকম বলল

-আর কখনও আমাকে ছেড়ে যাবে না ! আর কখনও না !! আমি আর কখনও তোমাকে যেতে দিবো না ! দিবো না !



আমি আর কিছু বললাম না । বললাম পরতে পারলাম না ! এই মেয়ের ভালবাসার কাছে আমার আর কিছু বলারও নাই !

কিন্তু বন্ধুর বিয়েতে যেতে পারলাম না । না জানি ও কি বলবে !!!







বাস্তবের নিহিন রা কখনও এমন হয় না !! বাস্তবের নিহিনরা কখনও এভাবে ভালবাসতে পারে না ! তাদের সেই ক্ষমতাই নেই !! :(:(:(:(



মন্তব্য ১০১ টি রেটিং +২৩/-০

মন্তব্য (১০১) মন্তব্য লিখুন

১| ১৮ ই নভেম্বর, ২০১২ রাত ১১:২০

শায়মা বলেছেন: আমি!:)

১৮ ই নভেম্বর, ২০১২ রাত ১১:২৪

অপু তানভীর বলেছেন: :):):):):)

২| ১৮ ই নভেম্বর, ২০১২ রাত ১১:২৩

নিলু বলেছেন: ধন্যবাদ

১৮ ই নভেম্বর, ২০১২ রাত ১১:২৫

অপু তানভীর বলেছেন: আপনাকেও ধন্যবাদ !!

৩| ১৮ ই নভেম্বর, ২০১২ রাত ১১:২৬

হিমু্_017 বলেছেন: হুমম ঠিক বলসেন ভাই :( :(

১৮ ই নভেম্বর, ২০১২ রাত ১১:২৯

অপু তানভীর বলেছেন: :(:(:(:(

৪| ১৮ ই নভেম্বর, ২০১২ রাত ১১:৩৬

মেহেদী হাসান মানিক বলেছেন:

১৮ ই নভেম্বর, ২০১২ রাত ১১:৪২

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

৫| ১৮ ই নভেম্বর, ২০১২ রাত ১১:৪০

পেন্সিল চোর বলেছেন: :(( :(( :((
ঐ দেখেন কত নিহিন পেন্সিল চোরের জন্য কাদতেসে...
ওদের পেন্সিল চুরি করছি তাই...... ;) ;) ;)

১৮ ই নভেম্বর, ২০১২ রাত ১১:৪৩

অপু তানভীর বলেছেন: :P :P :P

৬| ১৮ ই নভেম্বর, ২০১২ রাত ১১:৪৩

মাক্স বলেছেন: বাস্তবের নিহিনরা কখনো এভাবে ভালবাসতে পারে না+++++

১৮ ই নভেম্বর, ২০১২ রাত ১১:৫১

অপু তানভীর বলেছেন: :( :( :( :(

৭| ১৯ শে নভেম্বর, ২০১২ রাত ১২:১৫

আমি তুমি আমরা বলেছেন: বাস্তবের নিহিন রা কখনও এমন হয় না !! বাস্তবের নিহিনরা কখনও এভাবে ভালবাসতে পারে না ! তাদের সেই ক্ষমতাই নেই !! :(:(:(:(

১৯ শে নভেম্বর, ২০১২ রাত ১২:৩৯

অপু তানভীর বলেছেন: :( :( :( :( :(

৮| ১৯ শে নভেম্বর, ২০১২ রাত ১২:১৭

ভেজা আকাশ বলেছেন: কি যে বলেন ভাই!?

নিহিনরা কাঁদতে কাঁদতে আমার শূন্য আকাশটা ভিজিয়ে দিয়েছে! B-) =p~

যার কল্পনা শক্তি চলার গতিকে বিপরীতমুখী করে দেয় তাঁর আকাশটা একজন নিহিনের 'কান্নার ফুলে' ফুলেল হয়ে উঠুক :P :P

১৯ শে নভেম্বর, ২০১২ রাত ১২:৪৮

অপু তানভীর বলেছেন: তাই দোয়া করেন !!

৯| ১৯ শে নভেম্বর, ২০১২ রাত ১২:৫৭

চেয়ারম্যান০০৭ বলেছেন: এতো আইডিয়া পান কৈ রে ভাই? :)

খালি হিংসা রইলো :(

++

শুভকামনা :)

১৯ শে নভেম্বর, ২০১২ রাত ১:৪৩

অপু তানভীর বলেছেন: মনের দঃখে লিখি গো ভাই !! শুধু মনের দুঃখে !! জীবনে কিছুই পাইলাম না ! :(:(

ধন্যবাদ!! :)

১০| ১৯ শে নভেম্বর, ২০১২ রাত ২:১১

বনলতা মুনিয়া বলেছেন: নিহিনের মতো করেই একজনকে ভালোবেসেছিলাম..............






বিনিময়ে শুধু কষ্টই পেয়েছি..................

১৯ শে নভেম্বর, ২০১২ রাত ২:১৯

অপু তানভীর বলেছেন: আমার কেন জানি মনে হয় সবাই কেবল অপাত্রে ভা্লবাসা দান করে !!! দোয়া করি আপনি এবার যাকে ভালবাসবেন তার কাছ থেকে কষ্ট পাবেন না !!

১১| ১৯ শে নভেম্বর, ২০১২ ভোর ৪:০৯

মুশাসি বলেছেন: মাঝরাতে কি শুনাইলা অপু ভাউ
এখন আমি নিহিন কই পাই?

১৯ শে নভেম্বর, ২০১২ দুপুর ১২:২৯

অপু তানভীর বলেছেন: একটু খুজেন আসে পাশে দেখেন পান কি না !!

১২| ১৯ শে নভেম্বর, ২০১২ ভোর ৪:৩৭

নিনিতা নাতানিয়েল বলেছেন: বাস্তবের নিহিনরা এমন করেই ভালোবাসে,
কিন্তু নিহিনরা যাদের এভাবে ভালোবেসে ,কষ্ট হয় বলে দূরে যেতে দিতে চায়না ,
তারা এটাকে বাড়াবাড়ি মনে করে, কষ্টটা বুঝতে চায়না ।
মনে করে তাদের স্বাধীনতায় বাধা দেয়া হচ্ছে , বন্ধুর বিয়েতে যেতে না দিয়ে
অনেক বড় অপরাধ করেছে
নিহিন তাকে বন্দি করে রেখেছে, তখন বন্দী জীবন তার আর ভাল লাগেনা, সে তখন মুক্তির আশায়, নিহিন কে ছেঁড়ে অন্য কোন বিহিন এর কাছে চলে যায় ।
যে বিহিন সে চলে গেলেও , দুদিন অন্য কাউকে নিয়ে ভাল থাকতে পারবে আসলে নিহিনদের ভালোবাসা সবাই চায়, কিন্তু ভালোবাসার বন্ধনটা বেশিরভাগ ছেলেরাই মানতে পারে না ।

১৯ শে নভেম্বর, ২০১২ দুপুর ১২:৩১

অপু তানভীর বলেছেন: আপনি হয়তো আপনার অভিজ্ঞতা থেকে বলছেন কথাটা ! এমনটা হতে পারে । কিন্তু আমি লিখেছি আমার অভজ্ঞতা থেকে। আমার জীবন থেকে আমার চারিপাশের মানুষ গুলো থেকে দেখে শিখেছি !!

১৩| ১৯ শে নভেম্বর, ২০১২ ভোর ৪:৫৩

পিপাসুক বলেছেন: সাধারন লিখেছেন ভাই
বাস্তবে নিহিন রা এরকম হতে পারে না :( :( :( :( :(

১৯ শে নভেম্বর, ২০১২ দুপুর ১২:৩২

অপু তানভীর বলেছেন: সাধারন ?? ভাই আমি জানি আমি সাধারন লিখি এইটা আবার বলার দরকার কি ?? :(:(

১৪| ১৯ শে নভেম্বর, ২০১২ ভোর ৫:২০

একজন আরমান বলেছেন:

শুধু আফসোস করা ছাড়া আমার কিছুই করার নেই। এই রকম একজন নিহিন পেলে তার জীবন ধন্য। জানি না কখনো পাবো কি না ! :(

১৯ শে নভেম্বর, ২০১২ দুপুর ১২:৩৩

অপু তানভীর বলেছেন: আরমান মিয়া আমার মনে হয় আফসোসই করতে হবে ! এমন একজন নিহিন পাওয়ার সম্ভাবনা কম !! :(

১৫| ১৯ শে নভেম্বর, ২০১২ ভোর ৬:৪৭

অন্ধকারের রাজপুত্র বলেছেন: ভালো লেগেছে :)

+++++

১৯ শে নভেম্বর, ২০১২ দুপুর ১২:৩৩

অপু তানভীর বলেছেন: :):):):)

১৬| ১৯ শে নভেম্বর, ২০১২ সকাল ৭:২৭

তুহিন সরকার বলেছেন: বাস্তবের নিহিন রা কখনও এমন হয় না !! বাস্তবের নিহিনরা কখনও এভাবে ভালবাসতে পারে না ! তাদের সেই ক্ষমতাই নেই !!

এই কথাটা আপনার মানতে পারলাম না।

গল্পটি ভাল লাগল। শুভকামনা রইল।

১৯ শে নভেম্বর, ২০১২ দুপুর ১২:৩৫

অপু তানভীর বলেছেন: পড়ার জন্য ধন্যবাদ !!
হয়তো আপনি এমন কারো সন্ধান পেয়েছেন !! আপনি ভাগ্যবান !
আমি পাই নি । দেখিও নি, এমন কি শুনিও নি !!

১৭| ১৯ শে নভেম্বর, ২০১২ সকাল ৯:৩৮

ফারাহ দিবা জামান বলেছেন: নিনিতা কিন্তু ঠিক বলেছে।
তোমার লেখাটা পড়ে--
অনেক পুরাতন দিনের কথা মনে পড়ল।
২০০৫ এর কথা---
আমার উনি চাকরির সুবাদে চট্টগ্রাম ছিলেন।
প্রতি সপ্তাহে বৃহস্পতি বার রাতে ও বাসে উঠত-
সকালে ওকে রিসিভ করতাম,
আর শুক্রবার রাতে ওকে বাসে উঠিয়ে দিতাম।
ও যখন আসত--
ভোর বেলা শারি পড়ে--
চোখে কাজল দিয়ে বাস স্টপে দাঁড়িয়ে থাকতাম।
ও এসেই প্রথমে আমার হাত ধরত।
আমি গাধার মতন তখন কাঁদতাম।
আর যাবার বেলা বিকেল থেকেই সময় গুলো নষ্ট করে ফেলতাম।
তখন শুধু আমাদের আক্ত হয়েছিলো।
মানে অনুষ্ঠান হয়নি।
যাবার সময়--
সপ্তাহ ভর বানানো এক সপ্তাহের নাস্তা--
বাক্স পেত্রা নিয়ে নির্ধারিত সময়ের আগেই--
আমি বাস স্টপে বসে থাকতাম।
কাজল আর পানিতে সব একাকার হয়ে থাকতো।
বাস ছাড়লে আমি আলতো হেঁটে কিছুদুর যেতাম।
বাসটা যখন
চোখের আড়াল হয়ে যেত--
সাথে সাথে ফোন করে বলতাম--
আমি কিন্তু
পেছনেই আছি--
এভাবেই আমি সব সময় তোমার পেছনেই থাকি।
ও কথা বলতে পারত না।
বলতো বাসায় যাও--
আর চুপ থাকতো।


সপ্তাহ খানেক পর ও চাইনা যাবে। অফিসের কাজে।
কাল বলছিলাম--
কি করে থাকব--
বোলো তো।
এত গুলো দিন???
৫ দিন???
ও হাসছিল। বলল---
আমিও তাই ভাবছি জানো!!!
তোমাদের রেখে কিভাবে থাকব।

হা হা!!!!!!!!!!
বাস্তবের অধিকাংশ মেয়েরা নিহিনের মতন অপু।
ওরকম আবেগপ্রবন।
আমার উনি দুদিনের জন্য অফিসের কাজে চট্টগ্রাম গিয়েছিলেন।
সামান্য কিছু খাবার দিয়েছিলাম।
দুদিন উনি কোন হোটেলে খেতে পারেননি।
ওর একটু আমার হাতে তৈরি খাবারের বাতিক আছে।
আবার অনেকে কিন্তু বিরক্তও বোধ করতে পারে।
নিনিতা যা বলেছে--
টাও কিন্তু ঠিক।
তবে-
যে নিহিনের মতন জীবন সঙ্গী চাও--
অমনি যেন পাও দোয়া করি।
নিহিন এর ভালবাসা পাওয়া সামান্য কথা নয়।
অসামান্য!!!

তোমার লেখায় পারলে ২ বার প্লাস বাটন চাপতে চেয়েছিলাম--
অতীত যেন মিনিট আর সেকেন্ড এর কাঁটায় চোখের সামনে চলে এসেছিল।
খুব ভালো লেগেছে অপু।
নিহিনের গল্প।
ভালো থেকো।

১৯ শে নভেম্বর, ২০১২ দুপুর ১২:৩৯

অপু তানভীর বলেছেন: আপনার কথা শুনে আসলেই অনেক ভাললাগলো !! অনেক বেশি ভাল লাগল ! অনেক বেশি ভাল লাগলো ! আপনারা আরো অনেক ভাল থাকবেন !! শুভ কামনা রইলো !
আর ভাল লাগলো যে আমার বানানোর গল্পের চেয়েও আপনাদের জীবনটা সুন্দর !! আরো সুন্দর হোক !! এই কামনায় !

১৮| ১৯ শে নভেম্বর, ২০১২ সকাল ৯:৪০

ফারাহ দিবা জামান বলেছেন: প্রিয়তে না নিয়ে পারলাম না ভাই।

১৯ শে নভেম্বর, ২০১২ দুপুর ১২:৪০

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

১৯| ১৯ শে নভেম্বর, ২০১২ সকাল ১০:২৫

ফজলে রাব্বি জেমস বলেছেন: :(( :(( ;) onek valo laglo.

১৯ শে নভেম্বর, ২০১২ দুপুর ১২:৪০

অপু তানভীর বলেছেন: :) :) :)

২০| ১৯ শে নভেম্বর, ২০১২ সকাল ১১:০৬

জাফরুল বলেছেন: অনেকেই আমার মনের কথাটা বলে গেছেন।
বাস্তবে অনেক অনেক নিহিন আছে, যারা সত্যিই পাগলের মত ভালোবেসেই যায়, কিন্তু সমস্যা হচ্ছে যাকে এমন পাগলের মত ভালোবাসে সে বুঝতেই পারে না যে মেয়েটা তাকে কতটা ভালোবাসে। সে ভাবে মেয়েটা ভালোবাসার নামে পাগলামি করেছে, বেশি বেশি আবেগ দেখাচ্ছে ইত্যাদি। একপর্যায়ে তার অবহেলার কারনে সে মেয়েটাকে হারিয়েও ফেলে। তার বোধোদয় হয়। সে আবার খুঁজতে থাকে তাকে। কিন্তু আর খুঁজে পাওয়া যায় না...

মানুষের জীবনটাই এমন।
অপূর্ণতায় ভরা।


সময় থাকতে কেউই কোন কিছুকে গুরুত্ব দেয় না। এই প্রবণতা আমাদের (ছেলেদের) মধ্যে বেশি।
এমনকি আমিও তার ব্যাতিক্রম নই। :)



[আপনার গল্পে আপনি বাস থেকে নেমে এসেছেন নিহিনের কাছে। বাস্তবে আপনি এমনটা করতেন কিনা জানিনা]

১৯ শে নভেম্বর, ২০১২ দুপুর ১২:৪৩

অপু তানভীর বলেছেন: কি জানি করতাম কি না !
ধন্যবাদ !!

২১| ১৯ শে নভেম্বর, ২০১২ সকাল ১১:১৬

ওস্তাদজী... বলেছেন: অসাম বস...আবারও একটি অনেক ভাল লাগা পোষ্ট, বিশেষ করে শেষের কমেন্টটা।

১৯ শে নভেম্বর, ২০১২ দুপুর ১২:৪৪

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

২২| ১৯ শে নভেম্বর, ২০১২ সকাল ১১:১৮

শেরজা তপন বলেছেন: ভুল। বাস্তবের নিহিনরা এর থেকেও অনেক অনেক বেশী ভালবাসতে পারে-তবে অল্প সময়ের জন্য মাত্র-একসময় এটা 'বিটার মুন' হয়!

১৯ শে নভেম্বর, ২০১২ দুপুর ১২:৪৪

অপু তানভীর বলেছেন: হয়তো !!

২৩| ১৯ শে নভেম্বর, ২০১২ সকাল ১১:৪০

প্রতীক্ষিত বলেছেন: ইশ্!! আমার জন্য যদি কোন নিহিন একফোঁটা অশ্রু ফেলতো :( :((

১৯ শে নভেম্বর, ২০১২ দুপুর ১২:৪৫

অপু তানভীর বলেছেন: আমার কথাই একটাই !! কেউ যদি ফেলতো একফোঁটা অশ্রু ফেলতো :(

২৪| ১৯ শে নভেম্বর, ২০১২ সকাল ১১:৪২

বাউন্ডুলে তিতাস বলেছেন: বাস্তবের নিহিন রা কখনও এমন হয় না !! বাস্তবের নিহিনরা কখনও এভাবে ভালবাসতে পারে না ! তাদের সেই ক্ষমতাই নেই !!

১৯ শে নভেম্বর, ২০১২ দুপুর ১২:৪৬

অপু তানভীর বলেছেন: :(:(:(

২৫| ১৯ শে নভেম্বর, ২০১২ সকাল ১১:৫৮

ভুং ভাং বলেছেন: বাস্তবের নিহিন রা কখনও এমন হয় না !! বাস্তবের নিহিনরা কখনও এভাবে ভালবাসতে পারে না .! তরে কইসে তুই বেশি বুঝস (রাগের ইমো)।শুধু আপনার গল্প কলিজায় টাচ লাগসে দেইখ্যা এবার মাফ দিলাম ।আর শেরজা তপন সাথে একমত ..................। ভুল। বাস্তবের নিহিনরা এর থেকেও অনেক অনেক বেশী ভালবাসতে পারে-
+++++++++++++++++++++

১৯ শে নভেম্বর, ২০১২ দুপুর ১২:৪৭

অপু তানভীর বলেছেন: হয়তো !!

২৬| ১৯ শে নভেম্বর, ২০১২ দুপুর ১২:১১

ক্রিস্টিয়াল হার্ট বলেছেন: ইশ্!! আমার জন্য যদি কোন নিহিন একফোঁটা অশ্রু ফেলতো

১৯ শে নভেম্বর, ২০১২ দুপুর ১২:৪৭

অপু তানভীর বলেছেন: ইস !!! যদি !!!

২৭| ১৯ শে নভেম্বর, ২০১২ দুপুর ১২:১৮

সমানুপাতিক বলেছেন: বাস্তবের অপুরাও একবার নিহিন, একবার নিশিকে ভালবাসে ।

১৯ শে নভেম্বর, ২০১২ দুপুর ১২:৪৯

অপু তানভীর বলেছেন: ভাই কেবল দুইটা নাম কেন বললেন !! আরও তো আছে .......;);)

২৮| ১৯ শে নভেম্বর, ২০১২ দুপুর ১২:২৪

কালা মনের ধলা মানুষ বলেছেন: বাস্তবের নিহিন রা কখনও এমন হয় না !! বাস্তবের নিহিনরা কখনও এভাবে ভালবাসতে পারে না ! তাদের সেই ক্ষমতাই নেই !

এই লাইন দুটোর জন্য আপনাকে ধন্যবাদ। অনেক অনেক ধন্যবাদ। এত সুন্দর ভালবাসার গল্পটার জন্য না দিয়ে শুধু এই দুই লাইনের জন্য কেন এত ধন্যবাদ দিচ্ছি নিশ্চই বুঝতে পারছেন।

১৯ শে নভেম্বর, ২০১২ দুপুর ১২:৪৯

অপু তানভীর বলেছেন: জি ভাই বুঝতে পারছি !!
ধন্যবাদ আপনাকেও !!

২৯| ১৯ শে নভেম্বর, ২০১২ দুপুর ১২:২৫

স্পাইসিস্পাই001 বলেছেন: বাস্তবের নিহিনরা শুধু প্রমিকের টাকা কে ভালবাসে ঠিক এভাবেই........ :P :P

১৯ শে নভেম্বর, ২০১২ দুপুর ১২:৫০

অপু তানভীর বলেছেন: কিছু কিছু হয়তো করে কিন্তু সবাই তো আর এরকম না !!

৩০| ১৯ শে নভেম্বর, ২০১২ দুপুর ১২:২৮

সিয়ন খান বলেছেন: অসাধারণ ++++

১৯ শে নভেম্বর, ২০১২ দুপুর ১২:৫১

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

৩১| ১৯ শে নভেম্বর, ২০১২ দুপুর ১২:৫০

সালমাহ্যাপী বলেছেন: নাহ নাহ নাহ পড়বোনা গল্প ।সব জমায় রাখছি।এক্কেবারে ডিসেম্বরের মাসে সব পড়বো।পরীক্ষা শেষ হলে । না হলে আমারও হাত নিষ্পিশ করবে লিখতে। :(

তবে আপনাকে একটা কথা একটু কম কম লিখেন না রে ভাই।আপনারে আসলেই আমার হিংসা হয় :P :P

১৯ শে নভেম্বর, ২০১২ দুপুর ১২:৫৪

অপু তানভীর বলেছেন: কি রে ভাই সবাই দেখি একই কথাই লেখে :(:(:( ! আমি কই জামু !!!
আসলে আপু আমার আর কোন কাজ নাই ! সবসময় এমন একটা মানষিক কষ্টের ভিতর থাকি ! এই ব্লগে যতক্ষন থাকি মন হয় যেন আমি কল্পনার জগতে আছি !! যেখানে আমি আমার পছন্দমত জীবন বেছে নিতে পারি !!
ওকে জমিয়ে রাখো !!

৩২| ১৯ শে নভেম্বর, ২০১২ দুপুর ১:২৮

চিরতার রস বলেছেন: ভাই লেখার মধ্যে বাস্তবতা রাইখেন। X((

১৯ শে নভেম্বর, ২০১২ বিকাল ৪:১২

অপু তানভীর বলেছেন: ভাই জান আমার লেখার ভিতর বাস্তবতা খুইজেন না !!!

৩৩| ১৯ শে নভেম্বর, ২০১২ দুপুর ২:০৫

এ.এ.এম বিপ্লব বলেছেন: হা হা হ হা হ হা হা হা হা হা ............ ভাই সত্যই হাসি থামাতে পারছি না । আপনার এই পোষ্ট মনে হচ্ছে ইতিহাসের অংশ হতে যাচ্ছে । যে ভাবে ''চ্যাকা বাদল''দের ভাবাভেগের ন্যাকামি শুরু হইছে , সেই ভাবে আমার মনে আফসোস হয় ,

আহ! রে..... .... ...

নিনিত!!
কেন নাড়াইলি??
জানস যে নাড়াইলেই নড়ে।
তবু কেন নাড়াইলি ??
আর নাড়াইস না, খুটি এখন সব গুলোই নড়বড়ে !! B-)) B-))

১৯ শে নভেম্বর, ২০১২ বিকাল ৪:১৮

অপু তানভীর বলেছেন: ভাই সাহেব আপনার মন্তব্যের ধরন ঠিক পছন্দ হল না !! এই কথা গুলোই আরো একটু ভাল করে লেখা যেত !!

৩৪| ১৯ শে নভেম্বর, ২০১২ দুপুর ২:০৭

এ.এ.এম বিপ্লব বলেছেন: সরি ভাই !! আগের কমেন্টে নিহিন কেমনে জানি নিনিত হইয়া গেছে ।

১৯ শে নভেম্বর, ২০১২ বিকাল ৪:১৯

অপু তানভীর বলেছেন: বুঝলাম !!

৩৫| ১৯ শে নভেম্বর, ২০১২ দুপুর ২:১০

মো: মাসুদুর রাহ্‌মান বলেছেন: হৃদয়কে ছূয়ে গেল......
এককথায় অসাধারণ!

১৯ শে নভেম্বর, ২০১২ বিকাল ৪:১৯

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

৩৬| ১৯ শে নভেম্বর, ২০১২ বিকাল ৩:০১

একজন আরমান বলেছেন:

দোয়া করি তোমার জন্য, বদলে আমার জন্যও একটু কইরো। :)

১৯ শে নভেম্বর, ২০১২ বিকাল ৪:২০

অপু তানভীর বলেছেন: অবশ্য !! তবে কাছের মানুষ গুলোর জন্য আলাদা করে দোয়া করার দরকার নাই !! :):)

৩৭| ১৯ শে নভেম্বর, ২০১২ বিকাল ৩:০৯

অনীনদিতা বলেছেন: হা হা ।মজার গল্প ।

১৯ শে নভেম্বর, ২০১২ বিকাল ৪:২২

অপু তানভীর বলেছেন: হুম !! মজার গল্প !!

৩৮| ১৯ শে নভেম্বর, ২০১২ বিকাল ৪:৪৫

ইণ কোযেসট অব ট্রুথ বলেছেন: আপনি Boss!

১৯ শে নভেম্বর, ২০১২ রাত ৯:৩৬

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

৩৯| ১৯ শে নভেম্বর, ২০১২ সন্ধ্যা ৬:৫৭

নক্ষত্রচারী বলেছেন: অসাধারণ লিখেসেন !

হৃদয় ছুঁয়ে গ্যালো ।

১৯ শে নভেম্বর, ২০১২ রাত ৯:৪১

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

৪০| ১৯ শে নভেম্বর, ২০১২ সন্ধ্যা ৭:৪৩

রোড সাইড হিরো বলেছেন: বাস্তবের নিহিন রা কখনও এমন হয় না !! বাস্তবের নিহিনরা কখনও এভাবে ভালবাসতে পারে না ! তাদের সেই ক্ষমতাই নেই !!

কি জানি কোনটা সত্য !?

স্কুলে থাকতে একজন আমাকে পাগলের মত ভালোবাসত, কিন্ত তার ভালোবাসার আমি মূল্যায়ন দেইনি, কেমন যেন মনে হত বিষয়টা।

পরে অনার্স লাইফে যখন আরেকজনকে পাগলের মত ভালোবাসলাম, অথচ সে আমার ভালোবাসার মর্মই বুঝলো না...

২০ শে নভেম্বর, ২০১২ রাত ১২:০৮

অপু তানভীর বলেছেন: আমার মনে হয় সত্য !!!

৪১| ১৯ শে নভেম্বর, ২০১২ রাত ১১:০২

শফিউল বাসার বলেছেন: কেমন আছো অপু +++

২০ শে নভেম্বর, ২০১২ রাত ১২:১১

অপু তানভীর বলেছেন: জীবিত আছি !!

৪২| ১৯ শে নভেম্বর, ২০১২ রাত ১১:৪৯

আর.হক বলেছেন: নিহিন
নিহিন
নিহিন
নিহিন
নিহিন
নিহিন
নিহিন
নিহিন
নিহিন
নিহিন
নিহিন
নিহিন

২০ শে নভেম্বর, ২০১২ রাত ১২:১৯

অপু তানভীর বলেছেন: নিহিন !! !!!

৪৩| ২০ শে নভেম্বর, ২০১২ সকাল ৮:৫২

অন্ধ বাউল বলেছেন: ভালো লাগল +++++++++

২০ শে নভেম্বর, ২০১২ বিকাল ৩:৩১

অপু তানভীর বলেছেন: :):):)

৪৪| ২১ শে নভেম্বর, ২০১২ রাত ৯:০৫

রুদ্র মানব বলেছেন: বাস্তবের নিহিনদের ভালবাসার আড়ালে স্বার্থপরতা লুকিয়ে থাকে :@

২১ শে নভেম্বর, ২০১২ রাত ৯:২৪

অপু তানভীর বলেছেন: হয়তো !! আবার হয়তো না !!

৪৫| ২৩ শে নভেম্বর, ২০১২ সকাল ৭:০৩

সাক্ষিগোপাল বলেছেন: নিহিনরা কল্পনায় থাকলেই বেশি ভাল।

২৩ শে নভেম্বর, ২০১২ সকাল ১১:৪৭

অপু তানভীর বলেছেন: কেন ভাই এই কথা কেন বলছেন???

৪৬| ২৬ শে নভেম্বর, ২০১২ রাত ১১:২৩

s r jony বলেছেন: বাস্তবের নিহিন রা কখনও এমন হয় না !! বাস্তবের নিহিনরা কখনও এভাবে ভালবাসতে পারে না ! তাদের সেই ক্ষমতাই নেই !

২৭ শে নভেম্বর, ২০১২ বিকাল ৩:৩৯

অপু তানভীর বলেছেন: হুম !!

৪৭| ৩০ শে নভেম্বর, ২০১২ সন্ধ্যা ৬:৩৪

shaontex বলেছেন: ফেসবুকে শেয়ার দিলাম B-)) B-)) B-))


আমি আপনার সবগুলো গল্পই পড়েছি :) :) :)


৩০ শে নভেম্বর, ২০১২ সন্ধ্যা ৭:৫৭

অপু তানভীর বলেছেন: কোন পেইজে দিলেন ভাই ??

৪৮| ০১ লা ডিসেম্বর, ২০১২ বিকাল ৫:১০

shaontex বলেছেন: লেখক বলেছেন: কোন পেইজে দিলেন ভাই ??

আমার ওয়ালে দিয়েছি :) :)

০১ লা ডিসেম্বর, ২০১২ সন্ধ্যা ৬:৩৩

অপু তানভীর বলেছেন: OkK !! :):):)

৪৯| ১৩ ই ডিসেম্বর, ২০১২ দুপুর ১:৪০

হাসান হাফিজ পাশা বলেছেন: বাস্তবের নিহিন রা কখনও এমন হয় না !! বাস্তবের নিহিনরা কখনও এভাবে ভালবাসতে পারে না ! তাদের সেই ক্ষমতাই নেই !!
আসলেই পারে না ভাই ।

১৩ ই ডিসেম্বর, ২০১২ দুপুর ২:৩১

অপু তানভীর বলেছেন: হুম !!

৫০| ১৯ শে ডিসেম্বর, ২০১২ রাত ৩:৪৭

পিপাসুক বলেছেন: ভাই অসাধারণ লিখতে গিয়ে সাধারন লিখে ফেলছি আসলে আমার দোষ না সব দোষ বেটা অভ্রের :| :| :| সত্যি চরম লিখছেন ১০০০০০০++লাইক :> :>

২৯ শে ডিসেম্বর, ২০১২ রাত ১১:১৪

অপু তানভীর বলেছেন: কোন ব্যাপার না !!
ধন্যবাদ !!

৫১| ২৫ শে সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ২:১০

খাঁজা বাবা বলেছেন: আপনি মেয়েদের এত কাঁদান কেন?
বাস্তবে তারা কাঁদে খুব কম, যখন কাঁদে খুব আদ্ভুত কারনে কাঁদে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.