নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

এক টুকরো মেঘ এনেছি ভেজা (সমাপ্তি)

২৪ শে নভেম্বর, ২০১২ বিকাল ৫:৩০



প্রথম পর্ব

প্রতিদিন ক্লাস ছুটির পরপরই নিশি আমার ডিপার্টমেন্টের সামনে এসে দাড়িয়ে থাকতো । আমি বের হয়েই দেখতাম নিশি সামনে দাড়িয়ে আছে হাসি মুখে । কিছুক্ষন আমার দিকে তাকিয়ে থেকে তারপর আমার দিকে এগিয়ে এসে আমার হাত ধরতো ।

নিশির এরকম হাত ধরা নিয়ে বন্ধুরা হাসাহাসি করত । খানিকটা লজ্জা পেতাম ! একটু হাসতাম । তবে ভাল লাগত খুব ।

কিন্তু ঐ দিনের পর নিশি আমার সাথে দেখা করা তো দুরে থাক আমাকে একবার ফোন পর্যন্ত করে নি ।

মেয়েটা এমন কেন করছে ?

আর তন্নীই বা এমন কেন করল ?

প্রথমে তো আমি ওকেই পছন্দ করেছিলাম কিন্তু তন্নী নিজে আমাকে ফিরিয়ে দিয়েছিল । আমার কোন অবজেকশন ছিল না ! সব কিছু ঠিকই ছিল তাহলে এখন আবার এটা কেন ?

তন্নী এমনটা কেন করল ?

সিলেটে তন্নী সত্যি সত্যি আমাকে চুম খেয়েছিল । একে বারে অপ্রত্যাশিত ভাবেই । ট্রেনে আমরা পাশাপাশি বসেছিলাম । গল্প করছিলাম । আমরা সবাই আড্ডা মারছিলাম । রাত যখন বেশি হয়ে যায় তখন আড্ডার পরিমানটা কমে আসে । এক পর্যায়ে গল্প একদমই কমে আসে । আমি চোখ বুজি । ঘুম তখনও আসে নি ।

হঠাত্‍ আমি আমার ঠোটে নরম কিছুর স্পর্শ পেলাম । চোখ মেলে দেখি তন্নী আমার ঠোটে ওর ঠোট চেপে ধরেছে । আমি প্রথম কিছুক্ষন কোন কিছু বুঝতেই পারলাম না কি হচ্ছে !

আমার মাথার ভিতর এটা আসেই নি যে তন্নী আমাকে চুম খেতে পারে ! যখন তন্নী ওর ঠোট সরালো আমার ঘোর তখনও কাটে নি । কেবল চোখ বড় বড় করে ওর দিকে তাকিয়ে আছি । তন্নী আমার দিকে চোখ তুলে তাকাল না একবারও ।

আমি যে ওকে কিছু জিজ্ঞেস করবো তাও করতে পারছিলাম না । কিছু একটা অস্বস্থি নিজের ভিতর ছিলই । তবে আমার মাথার ভিতর কিছুই ঢুকছিল না । বারবার কেবল এই প্রশ্নই মাথার ভিতর ঘুরপাক খাচ্ছিল । তন্নী এমন কেন করলো ?

আর এখন আমি ঠিকই বুঝতে পারছি তন্নী এমনটা কেন করেছিল !

ভাবতেই রাগে শরীর জ্বলে যাচ্ছে । এই মেয়েটার পেটের ভিতর এমন প্যাচের বুদ্ধি আছে আমি ভাবতেই পারি নি । যদি সামনে পাই কষে একটা থাপ্পড় মাড়তে মন চাচ্ছে ! এই কথাই ভাবছি ঠিক তখনই তন্নী আমার সামনে এসে দাড়াল ।

-কি করিস রে !

-তুই আবার আমার সামনে এসেছিস ! তোকে না আমার সামনে আসতে মানা করেছি ।

-আরে বাবা রাগিস কেন ? তোর পিচ্চি নিশি তোকে কোন দিন ভালবাসে নি । বাসলে অন্যের কথা শুনে তোর সাথে ব্রেকআপ করতো না ? বুঝেছিস ?

আমি কিছুক্ষন তন্নীর দিকে তাকিয়ে থেকে বললাম

-তো তুই খুব ভালবাসিস আমাকে ?

-বাসি তো ! তুই বুঝিস না ? ভালই হয়েছে ঝামেলা দুর হয়েছে !

আমি ঠিক জানি না আমার মনের ভিতর কি হল আমি সত্যি সত্যিই তন্নীকে চড় মেরে দিলাম । চড়টা মারার পর আমার নিজের কাছেই অবাক লাগছিল ।

এটা কিভাবে করলাম আমি ? তন্নীকে বললাম

-কেবল তোর জন্য নিশি আমাকে ভুল বুঝে আছে । কেবল তোর জন্য । আমার খুব খারাপ লাগছে এটা ভেবে যে আমরা বন্ধু ছিলাম । আর কোন কালে আমি তোকে পছন্দ করতাম ।

তন্নী নিজেও ভাবতে পারে নি যে আমি ওকে চড় মারতে পারি ! ও কেবল অবাক হয়ে আমার দিকে তাকিয়ে রইল কিছুক্ষন ।

আমি আর ওর সামনে দাড়ালাম না । তন্নীর সামনে থাকার আর কোন মানে হয় না ! আমি চলে আসলাম । নিশিকে একটু দেখা দরকার !

নিশির ক্লাস মনে হয় এখনও শেষ হয় নি । আমি নিশির ডিপার্টমেন্টের সামনে গিয়ে দাড়ালাম । আগে নিশি আমার জন্য দাড়িয়ে থাকতো এখন আমি ওর জন্য দাড়িয়ে থাকি ।

কোন কিছু ভাল লাগে না ।

ঐ তো আসছে নিশি ।

আজ লাল রংয়ের একটা সেলোয়ার কামিজ পরেছে । এটা ওর পছন্দের একটা পোষাক । আমার সাথে কোথাও বেড়াতে গেলে ও প্রায়ই এই লাল ড্রেসটা পরত । আমি ওর সামনে গিয়ে দাড়াতেই ওর মুখটা কেমন গম্ভীর হয়ে গেল ।

অন্য দিন আমি ওর সাথে কথা বলতে যাই ও মুখ ফিরিয়ে চলে যায় । আমার একটা কথাও শুনে না । আমি আজ কোন কথা বলি না । বলতে পারি না । বুকের ভিতর একটা কষ্ট অনুভব করি । আমি অনুভব করি এই মেয়েটা আমার কাছে কত জরুরী ।

কিন্তু নিশি কিছুতেই বুঝতে পারে না । অথবা নিশি বুঝতে চাচ্ছে না । কেন বুঝতে চাচ্ছে না ?

আমার চোখের দিকে কি ও একটা বারও তাকাচ্ছে না ? আমার চোখের ভাষা কি ও কি বুঝতে পারছে না ।

আজ আমি কোন কথা বলি না । কেবল দাড়িয়ে থাকি । চুপ করে দাড়িয়ে থাকি ।

ওর দিকে তাকিয়ে থাকি ।

নিশি প্রতি দিনের মত আমার সামনে দিয়ে চলে যায় । আচ্ছা এমন কেন করে মেয়েটা ? আমার কাছে কি কোন কিছু বলার নাই !

আমি নিশির পিছু নেই । ক্লাস শেষে নিশি সোজা রুমে যায় । আমি এই সময় টুকু ওর পেছন পেছন যাই ।

আমার মনে এটুকু বিশ্বাস ও একদিন না একদিন আমার সামনে এসে বলবে কি ব্যাপার আমার পিছু পিছু কেন আসছো তুমি ? তোমাকে আমি কোন দিন মাফ করবো না !

কোন দিন না !

তারপর কাঁদতে থাকবে । আমি ওর চোখের জল মুছিয়ে দিবো । এমন একটা দিন আসবে !

নাকি আসবে না ?

না আসুক !

আমি অপেক্ষা করবো !

আমার এক টুকবো মেঘ নিয়ে আমি অপেক্ষা করবো !

আমি নিশি পেছন পেছন হাটতেছিই ।

কিন্তু আজকে একটু অবাক হতে হল । নিশি হলের দিকে গেল না । অন্য দিকে ঘুরে জারুল তলার দিকে এগিয়ে গেল ।

কি ব্যাপার নিশি ঐ দিকে কেন যায় ?

আমার আর নিশির খুব পছন্দের জায়গা এই জারুলতলা ! বিকাল গুলোর বেশির ভাগই কেটেছে এখানে । নিশি জারুলতলার ডান দিকে বসল ।

আমি বসলাম ওর থেকে একটু দুরে । ওর দিকে তাকিয়ে আছি এক ভাবেই । নিশি মাথা নিচ করে বসে আসে ।

আহা রে !

আমার পিচ্চি নিশিটা কেমন মন খারাপ করে বসে আছে । আমি খুব ভাল করেই জানি আমি যেমন কষ্ট আছি নিশি নিজেও কষ্ট পাচ্ছে !

আচ্ছা ওকে একটা মেসেজ পাঠাই । আমি ওকে মেসেস পাঠালাম

:রাগ কি কমবে না আমার পিচ্চিটার ?

আমি জানি মেসেজের কোন রিপ্লে আসবে না । কিন্তু আমাকে অবাক করে দিয়ে রিপ্লে চলে আসল ।

:আমাকে পিচ্চি ডাকবা না ?

:না ডাকবো ! পিচ্চি ! পিচ্চি ! পিচ্চি গার্লফ্রেন্ড আমার !

আমি একটু যেন আশার আলো দেখতে পেলাম ।

আস্তে আস্তে এগিয়ে গেলাম নিশির দিকে !!



মন্তব্য ৩০ টি রেটিং +১২/-০

মন্তব্য (৩০) মন্তব্য লিখুন

১| ২৪ শে নভেম্বর, ২০১২ বিকাল ৫:৪৪

ঘুড্ডির পাইলট বলেছেন: প্রথম পর্ব পইড়া আইলাম । এটাও ভালো লাগলো । সুন্দর লেখা ।


২য় ভালো লাগা দিলাম ।

লাব ইসটুরি।

২৪ শে নভেম্বর, ২০১২ বিকাল ৫:৪৯

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ ! অনেক বেশি ধন্যবাদ !!!

২| ২৪ শে নভেম্বর, ২০১২ সন্ধ্যা ৬:০৭

বেলাল আহমদ খান বলেছেন: khub darun ending. tobe nishi k k**s na koray minus :(

২৪ শে নভেম্বর, ২০১২ সন্ধ্যা ৬:১১

অপু তানভীর বলেছেন: হাহাহাহা !! ভাই সব কথা কি সবার সামনে বলা যায় ?? :P :P :P

৩| ২৪ শে নভেম্বর, ২০১২ সন্ধ্যা ৬:০৯

বেলাল আহমদ খান বলেছেন: :p

২৪ শে নভেম্বর, ২০১২ সন্ধ্যা ৬:১৩

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ :P :P

৪| ২৪ শে নভেম্বর, ২০১২ সন্ধ্যা ৬:৫০

বোকা ছেলে বলেছেন: ইস্ নশি কত্ত লাকি :!> সোন্দর লিকেছো ভাইয়া :)

২৪ শে নভেম্বর, ২০১২ সন্ধ্যা ৭:৪৪

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

৫| ২৪ শে নভেম্বর, ২০১২ সন্ধ্যা ৬:৫২

নসিমনের যাত্রী বলেছেন: ভিজাভিজি শেষ হইলো তাইলে , অপু ভাই ? =p~ =p~

২৪ শে নভেম্বর, ২০১২ সন্ধ্যা ৭:৪৫

অপু তানভীর বলেছেন: হুম !! শেষ হইলো ..................।

৬| ২৪ শে নভেম্বর, ২০১২ সন্ধ্যা ৭:১৩

মেহেদী হাসান মানিক বলেছেন: পড়ে ফেললাম ২য় পর্ব। সুন্দর সমাপ্তি। ভাল লাগল । আপনার কাছে এইরকম আরো ভাল ভাল রোমান্টিক লেখা আশা করি।
++

২৪ শে নভেম্বর, ২০১২ সন্ধ্যা ৭:৪৭

অপু তানভীর বলেছেন: আমিও আশা করি আপনার আশা পূরণ করতে পারবো !! ভাল থাকবেন !!

৭| ২৪ শে নভেম্বর, ২০১২ রাত ৯:৩৯

স্বপনবাজ বলেছেন: থাপ্পড় টা না মারলেও হইত!

২৪ শে নভেম্বর, ২০১২ রাত ৯:৪২

অপু তানভীর বলেছেন: কি আর করব কন !! বাস্তবে আর মারা সুযোগ পাই না তাই গল্পেই না হয় মারিলাম =p~=p~=p~

৮| ২৫ শে নভেম্বর, ২০১২ রাত ১:১৭

s r jony বলেছেন: বুকের ভিতর'টা মোচোর দিয়া উঠল :!> :!>

২৫ শে নভেম্বর, ২০১২ রাত ১:১৯

অপু তানভীর বলেছেন: কেন ভাই ?? গল্প তো আনন্দের লিখছি !!

৯| ২৫ শে নভেম্বর, ২০১২ রাত ১:৩৯

কামরুল আহসান খান বলেছেন: পরিয়া মন খানা ডানা মেলে আকাশে উড়ে যেতে চাইল।
খুবই সুন্দর হইচে।
ভালো গল্পের লাইগা কইশা পিলাচ++++++++++

২৫ শে নভেম্বর, ২০১২ সকাল ১১:১০

অপু তানভীর বলেছেন: আকাশে উড়ে গেলে কেমনে হবে ! তাহলে আমার বাকী গল্প গুলো কি পড়বেন না ?
আগে বাকী গুলো পড়েন তারপর উড়ান দেন !!

১০| ২৫ শে নভেম্বর, ২০১২ সকাল ৭:৪৭

অন্ধকারের রাজপুত্র বলেছেন: নিশিরে ফিরায়া আনার জন্য ধন্যবাদ ! :!> :#>
++++++

২৫ শে নভেম্বর, ২০১২ সকাল ১১:১৭

অপু তানভীর বলেছেন: আরে আমার গার্লফ্রেন্ড না সে !! তাকে না ফিরিয়ে না এনে কি পারি !!

১১| ২৫ শে নভেম্বর, ২০১২ দুপুর ১:৩০

মনিরা সুলতানা বলেছেন: ভাললাগছে :)

২৫ শে নভেম্বর, ২০১২ দুপুর ১:৩৩

অপু তানভীর বলেছেন: :):):):)

১২| ২৫ শে নভেম্বর, ২০১২ রাত ১০:০৮

বটবৃক্ষ~ বলেছেন: থ্যাংস হ্যাপী এন্ড সুইট এন্ডিং এর জন্য.. :) :) কিন্ত সুন্দর গল্পটা আরেকটু লম্বা করলে কি হৈত???? X((
অপু & নিশির গল্প অবশ্য ই বিশাল হৈতে হবে...

২৬ শে নভেম্বর, ২০১২ রাত ১:০১

অপু তানভীর বলেছেন: আর কত বিশাল করবো !
পরে আরো কত গল্প আসবে !! অপেক্ষা করেন !!

১৩| ২৫ শে নভেম্বর, ২০১২ রাত ১০:১১

বটবৃক্ষ~ বলেছেন: মনটা খুব খারাপ ছিল। গল্প পরে ভাল লাগছে কিছুটা। ধন্যবাদ

২৬ শে নভেম্বর, ২০১২ রাত ১:০৩

অপু তানভীর বলেছেন: আপনাকেও ধন্যবাদ !!

১৪| ২৬ শে নভেম্বর, ২০১২ সকাল ১১:১৮

অনীনদিতা বলেছেন: khub sundor golpo.:)

২৬ শে নভেম্বর, ২০১২ বিকাল ৩:২৫

অপু তানভীর বলেছেন: কিন্তু বাস্তবটা এমন হয় না !! :(:(:(

১৫| ৩০ শে নভেম্বর, ২০১২ রাত ৩:৪৩

একজন আরমান বলেছেন:
হুম। ইচ্ছা করলে আরও একটা পর্ব বানানো যেত।

যাক ধন্যবাদ শেষ করার জন্য।

৩০ শে নভেম্বর, ২০১২ সকাল ১১:৫১

অপু তানভীর বলেছেন: তা অবশ্য যেত ! শেষ করেই ফেললাম । এখন কেবল আর একটা গল্প শেষ করতে পারলেই হল !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.