নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

মেয়েটা আমাকে দেখে হাসলো কেন ?? আমার চেহারা কি হাস্যকর নাকি ? :-* :-* :-*

২৭ শে নভেম্বর, ২০১২ বিকাল ৪:৩১

সকালে নাস্তার পর রমিজ মামার দোকানে গিয়েছি ! চকলেট কিনবো ! মামার সাথে চি পরিচয় ভালই ! তাই নিজেই ক্যান্ডি নিচ্ছিলাম তখনই মেয়েটাকে দেখলাম !

দেখতে শুনতে ভালই ! বেশ স্মার্ট ও মনে হচ্ছে ! মেয়েটিকে কেন জানি একটু চেনা চেনা মনে হল ! B-)) B-)) :!> :#>

মেয়েটি কে কি আমি চিনি ?

আমি আগে লক্ষ্য করিনি তবে মেয়েটা আমার দিকে তাকিয়ে হাসছে !

আশ্চার্য ব্যাপার ? / :-* :-* :-*

মেয়েটা মনে আমার পাড়াতেই থাকে ? তবে কোন দিন কথা হয়নি এটা নিশ্চিত ! আবার সামনা সামনি কথাও হয় নি এটাও নিশ্চিত !

তাহলে ? :-* #:-S

মেয়েটা আমাকে দেখে হাসছে কেন ?

তাহলে কি ?

ও মাই গড !! #:-S #:-S :!> :#>



আমার ছোট বেলার কথা মনে পড়ে গেল । তখন ক্লাস সিক্সে পড়ি মনে হয় ! আমাদের স্কুলে আবার শার্ট ইন করে যাওয়ার নিয়ম ছিল ! আমিও সেদিন ইন করেই গেছিলাম । কিন্তু স্কুলে ঢুকা রপর থেকেই দেখি সবাই আমার দিকে তাকিয়ে হাসতেছে ! B-)) B-))

আমিও হাসি !

তারাও হাসি ! :-B :-B

কি বা বড় কিংবা ছোট সবাই হাসে ! আর মেয়েরা তো আরো হাসে !

ক্লাসে ঢুকার পর আমার ক্লাসের মেয়েরা হাসতে হাসতে গড়াগড়া খাওয়ার অবস্থা !!

আমি কিছুই বুঝি না !

হঠাৎ আমার এক বন্ধু এসে আমাকে বলে "দোষ্ট তোর পোষ্ট অফিস খোলা"

আমি আর যাই কই ? :#> :#> :#>



আমি আসলেই এবার কনফিউজড হয়ে গেলাম ! আমার আজ ........

নাআআআআআ :-* :-* #:-S

কিন্তু তা কি করে হয় ??

আমি তো ......।

আমি আজ লং শার্ট পরেছি ! সমসয়া হবার কথা না !

কিন্তু কনফিশন দুর হল না !

বলা যায় না ! তা না হলে মেয়েটা হাসবে কেন ?

এমন একটা অপরিচিত ছেলেকে দেখে কেউ এমনি এমনি হাসে ??

আমি একটু দেওয়ালের দিকে ঘুরে দাড়ালাম !

চেক করে দেকলাম !!

কই নাতো ! ! পোষ্ট অফিসতো বন্ধই !!

তাহলে ? /:) /:) /:)

মেয়েটা হাসলো কেন ?



মানলাম আমি দেখতে অনন্ত জলিলের মত হ্যান্ডসাম না ! B-)) B-)) B-)) B-) B-) কিন্তু আমার চেহারা একেবারে হাস্যকর নিশ্চই না ! আর আমি চেহারার প্রতি যত্নও নেই ! তাহলে মেয়েটা হাসলো কেন ?



মেয়েটা যখন রিক্সায় উঠে পড়ল রিক্সার পেছন দিক দিয়ে আবারও আমার দিকে তাকাল ! এখনও হাসছে মেয়েটা !!

আমি সত্যিই খানিটা দ্বিধায় পরে গেলাম !

এতো দিন হয়ে গেল ঢাকায় এসেছি ! কিন্তু এমনটা তো কোনদিন হয় নি !

বাসায় এসে আয়নায় নিজের চেহারাটা ঘুরিয়ে ফিরিয়ে দেখলাম বার বার !

নাহ !

কোন পরিবর্তন মনে তো হল না ?

কেবল মুখে একটু খোচা খোচা দাড়ি !

আর তো কিছু না !

তাহলে ? :-& B:-/

মেয়েটা হাসলো কেন ?



মেয়েটার সাথে বিকেল বেলা আবার দেখা হল ! আমি টিউশনীর জন্য গেট থেকে বেরিয়েছি ঠিক তখনই দেখি মেয়েটা রিক্সা নিয়ে যআসছে ? কোথাও গিয়েছিল নিশ্চই !

আমার সাথে চোখা চোখি হতেই দেখলাম মেয়েটা হাসছে !!

নাহ !

কি হল ?

এই মেয়েটা হাসে ক্যান ? /:) /:) /:) /:)

আচ্ছা আমার চেহার কি এতো হাস্যকর !!

আম্মু !!!!

ঠিক করলাম আর বাইরেই যাবো না !

আজ এই মেয়েটা হাসতে কাল আরো কত মেয়ে হাসবে !

একদিন দেখা যাবে আমি বের হলেই সবাই হো হো করে হাসছে !!

না না !!

এটা হতে পারে না !



এভাবে চলল আরো একসপ্তাহ ! মেয়েটার সাথে আমার আরো কয়েকবার দেখা হয়েছে ! প্রতিবারই একই কেস !

সেই হাসি !!

বার বার এই মেয়েটার হাসি দেখি আর নিজের উপর কনফিডেন্স হারিয়ে ফেলি !! :( :( :(

কয়েকজন কে জিজ্ঞেসও করলাম !

কিন্তু কেউ তো কিছু বলল না !

পারলারে গিয়ে একবার ফেসিয়ালও করে এলাম !

কিন্তু কোন ফল হল না !

মেয়েটার সাথে দেখা হলেই হাসি !



নাহ !! এভাবে আর চলতে দেওয়া যায় না ! মেয়েটার সাথে এবার কথা বলতে হবে ! জানতে হবে সে কেন হাসে ?

মেয়েটা আমি যে বিল্ডিংয়ে থাকি ঠিক তারপর পরের বিল্ডিংয়ে থাকে ! কেবল কেবল গলির পিছন দিকে ! আমাদের বাড়িরও পিছনের দিকে !

মেয়েটা বোধহয় কোথাও প্রাইভেট পড়তে যায় ! প্রতিদিন প্রায় একই সময়ে বাসায় আসে ! আমি আজ দাড়িয়েই ছিলাম !

মেয়েটা রিক্সায় করে এল ! যথারীতি আমার দিকে তাকিয়ে হাসলো !

আমি পিছন পিছন পিছন গিয়ে হাজির হলাম । মেয়েটা রিক্সা ভাড়া দিয়ে গেট দিয়ে ভিতরে ঢুকবে তখন আমি ডাক দিলাম

-একটু শোন !

মেয়েটি দাড়াল !

আমার দিকে ঘুরে দাড়াল ! মুখে কেমন একটা দিষ্টামির হাসি !

-কিছু বলবেন ভাইয়া ?

-আসলে .........।

-বলেন !

-একটা কথা জানতে চাচ্ছিলাম !

-বলেব !

আমি একটু চুপ করলাম ! কি করে বলব? বলব যে তুমি আমার দিকে তাকিয়ে হাস কেন ? এটা হাস্য কর শোনাবে না ?

শোনাক !!

আমি বললাম

-তুমি ....তুমি আমাকে দেখে তাকিয়ে এরকম হাসো কেন ? আমার চেহারা কি খুব হাস্যকর ?

মেয়েটি আমার দিকে তাকিয়ে রইলো কিছুক্ষন ! তারপর ফিক করে হেসে দিল ! বলল

-আমি ভেবেছিলাম আপনি বোকা ! তবে এতোটা গাধা জানতাম না ! একটা মেয়ে কেন আপনার দিকে তাকিয়ে হাসে এটা বোঝেন না ? ঘাস খান নাকি ?

মেয়েটা আর দাড়াল না ! আবারও একটা হাসি দিয়ে চলে গেল ভিতরে !

:|| :|| :||

আগে তো কেবল হাস্যকর চেহারা নিয়ে চিন্তায় ছিলাম ! এখনতো আরও একটা চেনশন যোগ হল !

আচ্ছা কখন একটা মেয়ে একটা ছেলেকে দেখে হাসে ?

কেন হাসবে ?

আর আমাকে গাধা কেন বলে গেল ?

আমি কি গাধা নাকি ??



চিন্তার বিষয় !!!

B:-) B:-) B:-)









একদিন সত্যি সত্যি চকলেট কিনতে গিয়ে এরকম একটা পরিস্থিতিতে পরেছিলাম ! মেয়েটা সেদিন কেন যে আমাকে দেখে হেসেছিল কে জানে ? এখনও সে প্রশ্নের উত্তর আমি জানি না !!

মন্তব্য ৫৮ টি রেটিং +১৫/-০

মন্তব্য (৫৮) মন্তব্য লিখুন

১| ২৭ শে নভেম্বর, ২০১২ বিকাল ৪:৩৭

s r jony বলেছেন: যাক এবার ১ম ভালোলাগা দিতে পারছি

২৭ শে নভেম্বর, ২০১২ বিকাল ৪:৪০

অপু তানভীর বলেছেন: :):):)

২| ২৭ শে নভেম্বর, ২০১২ বিকাল ৪:৪৫

সীমানা ছাড়িয়ে বলেছেন: সব্বোনাশ। আপনার তো তবু একটা মেয়ে। প্রতিদিন আমার দিকে ৫০ টা মেয়ে তাকায় হাসে। আমি এখন কি করি? :( :( :(

২৭ শে নভেম্বর, ২০১২ রাত ১০:২২

অপু তানভীর বলেছেন: সত্যি নাকি ??? তাহলে তো বিশাল সমস্যা !!

৩| ২৭ শে নভেম্বর, ২০১২ বিকাল ৪:৪৯

আশিকুর রহমান ১ বলেছেন: পিচ্চি পোলাপাইনের মতো চকলেট খাইলেত মাইয়ারা হাসবোই। শুধু মাইয়ারা কেন আমারওতো হাসি পাইতেছে আপনার কথা শুনে :D :D :D

২৭ শে নভেম্বর, ২০১২ রাত ১০:৩৫

অপু তানভীর বলেছেন: কি আর করবেন ! ! হাসেন ! আমিও হাসি !!:D:D

৪| ২৭ শে নভেম্বর, ২০১২ বিকাল ৪:৪৯

রুদ্রনীল আর নীলকষ্ট বলেছেন: :-B :-B :-B :-B :-B

লক্ষণ ভালো লাগতাছে না, অপু ভাই। B-) B-) B-)

২৭ শে নভেম্বর, ২০১২ রাত ১০:৪১

অপু তানভীর বলেছেন: কি জানি কি হয় ? দেখা যাক !! ;);)

৫| ২৭ শে নভেম্বর, ২০১২ বিকাল ৪:৫৩

Ashish বলেছেন: আপনারে ব্লগ দেইখা আমিই হাসতাছি । :D :D আর অই টা ত মাইয়া । :P :P হাসব নাত কানব নাকি?

২৭ শে নভেম্বর, ২০১২ রাত ১০:৪২

অপু তানভীর বলেছেন: =p~=p~=p~

৬| ২৭ শে নভেম্বর, ২০১২ বিকাল ৪:৫৪

মেহেদী হাসান মানিক বলেছেন: আপনের এখান ফডুক দেন আগে দেহি পড়ে কই :-B :-B :-B :-B :-B

২৭ শে নভেম্বর, ২০১২ রাত ১০:৪৪

অপু তানভীর বলেছেন: নারে ভাই ফুডু দেওন যাইবো না !! চেহারা ভালা না !! :(

৭| ২৭ শে নভেম্বর, ২০১২ বিকাল ৫:১১

ইউনিকর্নের পুনর্জন্ম বলেছেন: লেমেঞ্চুচ দেখলে মাইয়ারা এম্নিতেই হাসে...

২৭ শে নভেম্বর, ২০১২ রাত ১১:৪৪

অপু তানভীর বলেছেন: কি করবো ? আমার যে লেমেঞ্চুচ খাওয়ার খুব শখ !! :):)

৮| ২৭ শে নভেম্বর, ২০১২ বিকাল ৫:১৬

স্পাইসিস্পাই001 বলেছেন: :-B :-BB-):-B :-B

২৭ শে নভেম্বর, ২০১২ রাত ১১:৪৫

অপু তানভীর বলেছেন: :):););)

৯| ২৭ শে নভেম্বর, ২০১২ বিকাল ৫:১৭

বেলাল আহমদ খান বলেছেন: darun hoice. post office ki khola? haha

২৭ শে নভেম্বর, ২০১২ রাত ১১:৪৬

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~

১০| ২৭ শে নভেম্বর, ২০১২ বিকাল ৫:৪৯

নিশ্চুপ শরিফ বলেছেন: ঐ মিয়া আপনার স্টকে কি প্রেমের গল্প ছাড়া আর কিছু নাই? জীবনে কয়বার প্রেমে পড়ছেন আর ছ্যাকা খাইছেন জাতি জানতে চায়।

ভালো হইছে। বিশেষ করে "ও মাই গড #:-S #:-S :#> :#> " আর "এই মেয়েটা হাসে ক্যান /:) /:) /:) ?
আচ্ছা আমার চেহার কি এতো হাস্যকর !!
আম্মু !!!!"

আমারে দেখে কেও কোনদিন হাসলও না :(( :((

২৭ শে নভেম্বর, ২০১২ রাত ১১:৪৯

অপু তানভীর বলেছেন: কি আর করবো বলুন যে যেই কাজ পারে সে তো সেই কাজই করবে !!
আমি পারিই এই কাম ! আর কিছু পারি না !!

ধন্যবাদ !!

১১| ২৭ শে নভেম্বর, ২০১২ বিকাল ৫:৫৭

হাসান যোবায়ের বলেছেন: ভাই প্রেম ভালুবাসা মেয়ে এই সব ছাড়াওতো গল্প হয়।

টেক নিয়া কোন গল্প লিখা যায় কিনা ভেবে দেখবেন একটু। :P

২৭ শে নভেম্বর, ২০১২ রাত ১১:৫২

অপু তানভীর বলেছেন: ভাই আমি কেবল এই কামই পারি ! আর কিছু পারি না !! :(:(

১২| ২৭ শে নভেম্বর, ২০১২ রাত ৮:১৬

ধূসর সন্ধ্যা বলেছেন: প্রেমিক পুরুষ, মাইয়া রা তো হাসবই।। ;) ;) ;) :#) :)

২৮ শে নভেম্বর, ২০১২ রাত ১২:০১

অপু তানভীর বলেছেন: প্রেমিক পুরুষ !! আশিক মিয়া কউ কি ? ;););)

১৩| ২৭ শে নভেম্বর, ২০১২ রাত ৮:২০

অপূর্ণ রায়হান বলেছেন: হেহেহেহেহেহে আপনে ঠিক ই বুজ্জছেন ক্যান হাসে ! তয় বিশ্বাস করতে পারতেছিলেন না ! না হয় এতই এক্সাইটেড ছিলেন যে সব তালগোল পাকিয়ে গেছে :) হিহিহিহিহি

পোষ্টে ভালোলাগা রইল । ভালো থাকবেন :)

২৮ শে নভেম্বর, ২০১২ রাত ১২:০৪

অপু তানভীর বলেছেন: হাহাহাহাহাহা !! হয়তো !! :):):)

১৪| ২৭ শে নভেম্বর, ২০১২ রাত ৯:৪৮

মাইকেল কলিয়নি বলেছেন: ৮ম প্লাস চালিয়ে যান। দিনের শত ঝামেলা, দুঃখ, কষ্টের মাঝে আপনার গল্প গুলো একটু অনুভুতির যোগান দেয়

২৮ শে নভেম্বর, ২০১২ রাত ১২:০৬

অপু তানভীর বলেছেন: এমন কিছু মন্তব্যের জন্য আমি লিখতে আরো বেশি আগ্রহী হই ! ধন্যবাদ !! :):)

১৫| ২৭ শে নভেম্বর, ২০১২ রাত ১০:০৩

ঘুড্ডির পাইলট বলেছেন: মেয়ে দুইটা হাসার কারন মুনে হয় পোষ্টঅফিস খুলা ছিলো ;)

২৮ শে নভেম্বর, ২০১২ রাত ১২:১৩

অপু তানভীর বলেছেন: =p~=p~=p~=p~

নারে ভাই চেক করছি তো !! ;);)

১৬| ২৭ শে নভেম্বর, ২০১২ রাত ১১:৫৩

বিদ্রোহী কান্ডারী বলেছেন: পোস্ট মাস্টার কোন ঝামেলা করে নাই তো? :!> ;)

২৮ শে নভেম্বর, ২০১২ রাত ১২:১৪

অপু তানভীর বলেছেন: কি কন ভাই এসব ???? :P :P :P

১৭| ২৮ শে নভেম্বর, ২০১২ রাত ১২:২৯

আমি মুখতার বলেছেন: :!> :-/ =p~ =p~ =p~ !:#P

২৮ শে নভেম্বর, ২০১২ রাত ১:৪৪

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~

১৮| ২৮ শে নভেম্বর, ২০১২ সকাল ১০:৩৯

অনীনদিতা বলেছেন: আর আমি চেহারার প্রতি যত্নও নেই !



আমরাও একটু যত্ন নিতে চাই।কিছু টিপস দিলে বড়ই উপকার হইতো। :P

২৮ শে নভেম্বর, ২০১২ দুপুর ১২:৩২

অপু তানভীর বলেছেন: আর কত যত্ন নিবা কউ ?? :P :P :P

১৯| ২৮ শে নভেম্বর, ২০১২ দুপুর ১:৪৬

বটবৃক্ষ~ বলেছেন: হাসতে হাসতে কাইত... =p~ =p~ =p~

২৮ শে নভেম্বর, ২০১২ দুপুর ২:২৩

অপু তানভীর বলেছেন: কাইত !! এবার সোজা হন মিয়া !!

২০| ২৮ শে নভেম্বর, ২০১২ দুপুর ২:০৪

দুঃখিত বলেছেন:
ও তাইলে এই কেইস /:) ;)
সুন্দর হইছে :D

২৮ শে নভেম্বর, ২০১২ দুপুর ২:২৫

অপু তানভীর বলেছেন: হুম এই কেইস !!

:):):)

২১| ২৮ শে নভেম্বর, ২০১২ বিকাল ৩:৫৪

সাদেকুর বলেছেন: :D পোষ্ট অফিস খোলা?? =p~

২৮ শে নভেম্বর, ২০১২ সন্ধ্যা ৭:২৮

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~

২২| ২৮ শে নভেম্বর, ২০১২ সন্ধ্যা ৬:১৯

অনন্যমানুষ বলেছেন: হাসার কাহিনী আমি জানি,
ঐ মেয়েটার ছোট ভাই ঐ দোকানের সমস্ত চকলেট চেটে চেটে আবার প‌্যাক করে রেখে দিত, একদিন মেয়েটা সব জেনে যায়, এরপর থেকে মেয়েটি যখন দোকানের দিকে এসে কাউকে চকলেট কিনতে দেখে, তখন ঐভাবে হাসতে থাকে। আর ইয়াং ছেলেরা দিবা স্বপ্ন দেখতে দেখতে অন্যের চাটা চকলেট খেতে খেতে ফিরে যায়। =p~ =p~ =p~

২৮ শে নভেম্বর, ২০১২ সন্ধ্যা ৭:২৭

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~

২৩| ২৮ শে নভেম্বর, ২০১২ সন্ধ্যা ৭:৪১

শরতের আকাশ বলেছেন: আসলেই তো গবেষনার বিষয় ... মেয়েরা কখন ছেলেদের দেখে হাসে (পোস্ট অফিস খোলা ছাড়া) । আপনি কারনটা খুজে পেলে আমাকে জানাইয়েন ।

২৮ শে নভেম্বর, ২০১২ সন্ধ্যা ৭:৪৯

অপু তানভীর বলেছেন: অবশ্যই জানাবো !!!

২৪| ২৮ শে নভেম্বর, ২০১২ সন্ধ্যা ৭:৫৩

দিকভ্রান্ত*পথিক বলেছেন: হাসি পাবার আরো একটা কারণ আছে, আমার ফেসবুক প্রোফাইল পিক এ এক মাইয়া খালি স্মাইলি দিসে, আমার আমার কমেন্ট ছিল একজাক্টলি আপনার শিরোনাম!! =p~ =p~

ভালো হইসে লেখা!! ভালো লাগা দিলাম! :D

২৮ শে নভেম্বর, ২০১২ রাত ৮:৫৭

অপু তানভীর বলেছেন: :):):):)

২৫| ২৮ শে নভেম্বর, ২০১২ রাত ৯:১০

ফারহুম বলেছেন: আপনে সিওর?? পোষ্ট অফিসে তালা লাগাইয়া পোষ্ট মাষ্টারের বাইরে হাওয়া বাতাস খাইতে আসার অভ্যাস নাই তো ;) ;)

২৮ শে নভেম্বর, ২০১২ রাত ১০:০০

অপু তানভীর বলেছেন: =p~=p~=p~=p~=p~

২৬| ২৯ শে নভেম্বর, ২০১২ বিকাল ৫:০৭

ফারহান চৌধুরী আসিফ বলেছেন: জীবনে আমার দিকে তাকাইয়া কেউ হাসলো না। :((

২৯ শে নভেম্বর, ২০১২ রাত ৯:৩০

অপু তানভীর বলেছেন: আফসুস !!!:(:(

২৭| ৩০ শে নভেম্বর, ২০১২ ভোর ৪:০৫

একজন আরমান বলেছেন:
মানলাম আমি দেখতে অনন্ত জলিলের মত হ্যান্ডসাম না ! :P :P :P

৩০ শে নভেম্বর, ২০১২ সকাল ১১:৫৪

অপু তানভীর বলেছেন: =p~=p~=p~ :P:P

২৮| ০৬ ই ডিসেম্বর, ২০১২ রাত ১:০০

ডিএন বলেছেন: অপু ভাই কি আমাকে ভুলে গেলেন নাকি!!! কেমন আছেন ?


আমি কিন্তু ভাই আপনার পুরান পাঠক ,...

ভাল থাকবেন

০৬ ই ডিসেম্বর, ২০১২ রাত ১:১৭

অপু তানভীর বলেছেন: আমি ভুলি নাই গো !! মাঝে মাঝে মনে হয় আমার নিয়মিত পাঠক গুলো সব গেল কোথায় !!

আপনিও ভাল থাকবেন !!

২৯| ০৬ ই ডিসেম্বর, ২০১২ রাত ১:২৩

poops বলেছেন: ভাই অপ্নেরে না সেদিন বাড়িওলার মেয়ে পালায়া নিয়া বিয়া করল? এখন আবার বউ ফালায়া কার হাসি দেখেন? :-* :-* :-* :-* B-)) B-)) B-)) B-))

০৬ ই ডিসেম্বর, ২০১২ রাত ১:২৭

অপু তানভীর বলেছেন: =p~=p~=p~=p~
আপনার মন্তব্যে পিলাস !!!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.