নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

ইংলিশ মিডিয়াম পড়ুয়া মেয়েটি এবং আমার গল্প !!

২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১০:১৫

পরপর দুইটা বাস ছেড়ে দিলাম । ঘড়ির দিকে তাকিয়ে দেখি এখনও সময় আছে । আমি এমনিতেও একটু তাড়াতাড়িই টিউশনীতে যাই । আজ না হয় একটু দেরি হলই !

কিন্তু প্রিন্সেসের দেখা নাই । মেয়েটা কি আজকে আসবে না ? মনটা একটু খারাপ হল ! কালকেও মেয়েটি আসে নি ।

আজকে কেও কি আসবে না ?

যখন মনে হল যে আজকে আর রাজকুমারীর দেখা পাবো না ঠিক তখনই তাকে দেখতে পেলাম !

তবে আজ একটু অবাক হলাম মেয়েটার পোষাক দেখে । অন্যান্য দিন মেয়েটা সাধারনত ওয়েস্টান স্টাইলে পোষাক পরে । কিন্তু মেয়েটা সেলোয়ার কামিজ পরেছে । হালকা আকাশী রংয়ের । আর মেয়েটি সব সময় শক্ত করে চুল বাধে, তবে আজ চুল ছাড়া । বাতাসে কয়েকটি চুল বারবার মেয়েটির মুখের সামনে চলে আসছে আর মেয়েটি সেই অবাধ্য চুল গুলো সরিয়ে দিচ্ছে হাত দিয়ে !

আমি কিছুক্ষন তাকিয়েই রইলাম মেয়েটার দিকে ! বুকটার ভিতর খানিকটা হাহাকার দিয়ে উঠলো !!

রবি বাবু আসলেই ঠিকই লিখেছিল

চোখের পানে চাহিনু অনিমেষ

বাজিলো বুকে সুখের মত ব্যাথা !!

লাইনটা কি এই রকম ছিল ?? এরকম কিছু একটা !

সুন্দর লাগছে ওকে । অবশ্য ওকে সব সময়ই খুব সুন্দর লাগে ! সুন্দর লাগে বলেই তো প্রতিদিন এখানে দাড়িয়ে থাকি । টিউশনিতে যাওয়ার আগে একটি বার মেয়েটার মুখটা দেখতে বড় ভাল লাগে । এই জন্য আমি সব সময় মেয়েটার জন্য অপেক্ষা করে থাকি ।

কালকেও অপেক্ষা করে ছিলাম কিন্তু কেন জানি মেয়েটা এল না । কেন এল না কে জানে ?

কাল রাতে ঠিক মত ঘুমই আসে নি । আমি জানি এই কঠিন বাস্তবার শহরে এই রকম ছেলেমানুষী মোটেই মানায় না । কোথাকার কোন মেয়ে যার নাম পর্যন্ত আমি জানি না তার জন্য রাতে ঘুম আসে না এই কথা বললে মানুষ জন হাসবে ।

কিন্তু তবুও এসব যুক্তি মন কে কিভাবে বোঝাই ? মনতো এসব কথা শুনে না । আসলেই মন মাঝে মাঝে বড় অদ্ভুদ আচরন করে ।



মেয়েটি কে প্রথম যেদিন দেখি সেদিন থেকেই আমার মন যেন একটু অস্বাভাবিক আচরন করা শুরু করে দেয় । আমি ঐ দিন প্রথম বারের মত ফিজিক্যাল বাস স্টান্ড এ এসেছিলাম । আসলে আমি মোহাম্মাদপুরে মেইন টার্মিনাল থেকেই প্রতিদিন বাসে উঠি । কিন্তু কি মনে হল সেদিন ফিজিক্যালের সামনে থেকেই বাসে উঠতে মন চাইল । বাসের জন্য অপেক্ষা করছিলাম ঠিক তখন আমার এক বন্ধু ফোন করলো । ওর সাথে কথা বলতে বলতেই মেয়েটির উপর চোখ গেল ।

পাশেই একটা ইংলিশ মিডিয়াম স্কুল ! স্কুল ছুটি হয়েছে মনে হয় !! বেশ কিছু ছেলে মেয়ে সদর ফটকের সামনে দাড়িয়ে গল্পে ব্যস্ত ! আমি তার ভিতর মেয়েটিকে দেখতে পেলাম ! সবার মাঝে মেয়েটি যেন ফুটে রয়েছে । মেয়েটি ঐ দিন লাল রংয়ের টপস আর কালো জিন্স পরেছিল । লাল রংয়ের কারনেই বোধহয় মেয়েটাকে বেশি করে চোখে পরেছিল । আমি কেবল অবাক হয়ে মেয়েটার চেহারার দিকে তাকিয়ে ছিলাম ।

আমি সাধারনত খুব বেশি স্মার্ট বা বড় লোকের মেয়েদের দিকে তাকাই না । তাকালে কেবল আফসোস বাড়ে । যে জিনিস কোন দিন হাতে আসবে না সেই জিনিসের কথা ভাবাও উচিত্‍ না । এতে কেবল আফসোস হবে ।

আমি তো আমার লেভেল জানি ! কিন্তু কি যে হয়ে গেল । আমি মেয়েটির উপর থেকে চোখ সরাতেই পারলাম না ।

সব থেকে ভাল লাগছিল মেয়েটির মেয়েটির ছটফটানি ভাবটা । কেমন ছটফট করে বেড়াচ্ছিল । নিজে হাসছিল অন্য কেউ হাসাচ্ছিল । কি প্রানবন্ত সেই হাসি । আমি কেবল তাকিয়েই রইলাম ।

সেই দিনই এই বিপদ শুরু হল !! কি এক বিপদে আমি পড়লাম ! প্রথমে আমি ভেবেছিলাম যে এই ভাল লাগা কেবলই সাময়িক । চোখের আড়াল চলে গেলে মনের আড়ালে চলে যাবে । কিন্তু পরের দিনও যখন আমি একই সময়ে হাজির হলাম তখন বুঝতে পারলাম এই মেয়ে সহজে আমার মাথার ভেতর থেকে বের হবে না ।



আমি মেয়েটির দিকে তাকালাম । মেয়েটিকে কেমন যেন একটু মলিন মনে হল আজ । মানে অন্যান্য দিন মেয়েটার ভিতর যেমন চপলতা দেখা যায় আজ তেমনটা মনে হল না ।

তাহলে কি ময়েটার শরীর খারাপ ? এই জন্য কি কাল আসে নাই । আমার খুব ইচ্ছা করলো মেয়েটাকে গিয়ে জিজ্ঞেস করি কারনটা !

এই যে কালকে আসেন নি কেন ?

আপনার জন্য কাল কতক্ষন বসে ছিলাম জানেন ?

জানি না মেয়েটা কি বলত ?

একটু হয়তো অবাক হত ?

অথবা রাগ করত ?

বলত আমি আসি বা না আসি এতে আপনার কি ?

রাগ ?

নাহ !

রাগ মনে হয় করবে না । মেয়েটার চেহারা দেখে তো মনে হয় মেয়েটা রাগ করবে না । আসলে মেয়েদের একটা সহজাত ক্ষমতা থাকে যেটা দিয়ে তারা সহজেই বুঝে ফেলে কারা তাদের কে পছন্দ করে । আর আমি মোটামুটি নিশ্চিত যে মেয়েটা এতো দিনে নিশ্চই আমাকে লক্ষ্য করেছে যে কিনা প্রতিদিন তার দিকে ড্যাব ড্যাব করে তাকিয়ে থাকে ।

মেয়েটি আমার সামনে দিয়েই হেটে গেল । ঠিক আমার সামনে দিয়ে । যখন মেয়েটির থেকে আমার দুরুত্ব মাত্র এক হাত ঠিক তখনই আমার দিকে তাকালো মেয়েটি ।

হায় !

কি সেই চোখের দৃষ্টি ! এ

কটু যেন কাঁপছে ! আমার মনে হল মেয়েটির চোখ যেন আমাকে কিছু বলতে চায় !

মেয়েটি আমাকে ক্রস করে আর একটু এগিয়ে গিয়ে দাড়াল । আজকে ওদের স্কুলটা তে তেমন কোন ভিড় দেখতে পেলাম না । অন্যান্য দিন এই সময়টা স্কুল ছুটি হয় । কিন্তু আজ তেমন কিছুই না ।

আজকে কি স্কুল বন্ধ নাকি ?

স্কুল যদি বন্ধ থাকবে তাহলে মেয়েটা কেন আসবে ? আর আজকে মেয়েটার কাধে কোন ব্যাগ দেখলাম না । অন্যান্য দিন একটা গোলাপী রংয়ের মিনি মাউসয়ালা ব্যাগ থাকে । কিন্তু আজকে সেরকম কিছু দেখলাম না ।

তাহলে মেয়েটা কারো সাথে কেবল দেখা করতে এসেছে ?

কার সাথে ?

আমার সাথে ?

নাহ !

অপু তানভীর ! খুব বেশি কল্পনা করছো ! এমনটা কোন কালেই হবার নয় ।

তাহলে ?

আমার মনের কথা মনেই রয়ে গেল দেখলাম আর একটা মেয়ে ওর দিকে এগিয়ে গিয়ে বলল

-অনী ! তুই এখানে কি করছিস ?? আজতো ক্লাস নাই !

আচ্ছা তাহলে রাজকুমারীর নাম অনী ! আমি অবশ্য আগেই সন্দেহ করেছিলাম । ওদের বান্ধবীদের মুখে আমি আগেও এই নামটা শুনেছি কিন্তু ঠিক সিওর হতে পারি নি যে এটাই ওর নাম । আর অন্যান্য দিন আমি ওদের থেকে বেশ দুরে দাড়াই । তাই ওদের কথা খুব একটা কানে আসে না । আজও অবশ্য আমি আগের জায়গাতেই দাড়িয়েছি কিন্তু আজ অনী একটু এগিয়ে দাড়িয়েছে ।

অনীর বান্ধবী আবার বলল

-তোকে দেখে কেমন জানি লাগছে । শরীর খারাপ নাকি তো !

-একটু খারাপ । কাল থেকে খুব জ্বর ছিল । আর কাল সকালবেলা বারবার দম আটকে আসছিল । ঠিক মত শ্বাস নিতে পারছিলাম না ।

-হায় আল্লাহ কি বলিশ ! এখন কি অবস্থা ? এই শরীর নিয়ে স্কুলে এসেছিস কেন ?

সত্যি তো এই শরীর নিয়ে কেউ স্কুলে আসে ? খুব ইচ্ছে হল গিয়ে একটা বকা দেই ।

এই মেয়ে ?

নিজের শরীরের প্রতি যত্ন নিবা না ?

বাইরে বের হয়েছ কেন ?

দেখলাম অনী ওর বন্ধুকে বলল

-একটু কাজ আছে রে । আর তোরা কিভাবে পারফর্ম করিস সেটা দেখতে এসেছি ।

-তাহলে চল ভিতরে । এখানে দাড়িয়ে কেন ?

-তুই যা আমি এখনই আসছি ।

অনীর বান্ধবী চলে গেল । আমি দেখলাম অনী আবার আমার দিকে তাকাল । কয়েক সেকেন্ডের জন্য । তারপর আবার আবার অন্য দিকে তাকালো । সেই কয়েক সেকেন্ডের জন্য যখন অনীর সাথে আমার চোখাচোখি হল তখনও আমার মনে হল যেন ও কিছু একটা বলতে চায় ।

সত্যি কি চায় ?

মেয়েটার হাবভাব তো তাই বলছে ! আচ্ছা মেয়েটাকে গিয়ে কিছু বলব ?

আজকে সুযোগ আছে ? একা আছে ! অন্যান্য দিন তো ওর চারিপাশে অনেকেই থাকে ! আজকে কেউ নাই !

অপু তানভীর !

এই সুযোগ ! আর কিন্তু আসবে না !

যাও যাও !

কিন্তু মেয়েটাকে কি জিজ্ঞেস করবো ?

নাম জিজ্ঞেস করবো ?

গিয়ে কি বলবো অনী আপনার নামটা বলবেন ?

আরে তুইসেন জানোস যে তুই ওর ওর নাম জানস ঐ মেয়েকি জানে নাকি যে তুই জানোস ?

তাও তো ঠিক ! ঐ মেয়েতো জানে না । কিন্তু এভাবে গিয়ে নাম জানতে চাওয়াটা ও তো কেমন দেখায় ?

কিন্তু !

আরে রাখ বেটা তোর কিন্তু ! এই ভাবে কিন্তু কিন্তু করলে সারা জীবন কিন্তুই করতে হবে । যা থাকে কপালে !

আজকে মেয়েটার সাথে কথা বলতেই হবে ! আমি অনুভব করলাম আমার পা টা আপনা আপনি মেয়েটার দিকে এগোতে শুরু করেছে ।

যদিও একটু কাঁপছে আয় বুকের ভিতরেও কেমন ধুপধাপ করছে ! আমি অনীর সামনে দাড়িয়ে অনুভব করলাম যে আমার পুরো শরীর কাঁপছে ।

আশ্চার্য কাঁপছে কেন ?

অনীও মনে হয় বুঝতে পেরেছে যে আমি ওকে কিছু বলতে যাচ্ছি ! কিন্তু কি বলবো কি বলবো ?

নাম ?

ওকে । নাম জানতে চাইবো ? কিছু বলতে গিয়ে দেখলাম মুখদিয়ে কোন কথা বের হল না ।

-কিছু বলবেন ?

কথাটা অনী ই জানতে চাইলো ।

-হুম ।

-বলুন !

-কালকে এলেন না যে ?

বলেই মনে হল হায় হায় কি বললাম ?

এলেন না যে ! এটা কোন কথা হল ? এমন একটা ভাব যেন আমার সাথে ওর কত দিনের পরিচয় ! এলেন না যে !!

আমি চুপ করে আছি । অনী কি বলে সেটা শোনার জন্য ! অনী বলল

-কেন ? আপনি অপেক্ষা করছিলেন ?

আমি ধাক্কার মত খেলাম অনীর কথা শুনে ! সত্যি শুনলাম তো মেয়েটা কি বলল ?

আমি কোন মতে কেবল মাথা নাড়ালাম । অনী বলল

-আমি জানতাম আপনি অপেক্ষা করবেন । কিন্তু কালকে এতো শরীর খারাপ ছিল যে আসতেই পারি নি ।

আমি কি বলবো ঠিক বুঝতে পারছিলাম না ! মেয়েটি বলল

-আপনি এমন নার্ভাস ফিল কেন করছেন ?

-না মানে ..

আমি আসলেই কিছু বলতে পারি না । কেবল অনীর দিকে তাকিয়ে থাকি । কতক্ষন এভাবে তাকিয়ে থাকলাম ঠিক বলতে পারবো না । মনে হল এই মেয়েটাকে কত কিছু বলার আছে ! কত গুলো কথা শোনার আছে এই মেয়েটার কাছ থেকে ।

আজ সুযোগও রয়েছে কিন্তু আমি কিছু বলতে পারছি না ।



-মামা কই যাইবেন? মালঞ্চ আইছে মালঞ্চ ! গুলিস্তান মতিঝিল ! মালঞ্চ !

আমি যেন বাস্তবে ফিরে এলাম !! এদিক ওদিন তাকিয়ে দেখলাম অনী কোথাও নাই ।

তাহলে কি এতোক্ষন আমি স্বপ্ন দেখছিলাম ??

এই যে দেখলাম অনী আমার সামনেই রিক্সা থেকে নামল । তারপর !

আমার তখন মনে পড়লো অনীতো একটা কালো পাজেরোতে করে আসে । রিক্সা করে না ।

-মামা যাইবেন মামা !

হেলপার যখন বুঝতে পারলো যে আমি যাবো না তখন ওভিলে সই করে দিল । আমি কেবল তাকিয়ে তাকিয়ে দেখলাম বাসটা চলে যাচ্ছে !

আমি কেবল শুন্য দৃষ্টিতে তাকিয়ে রইলাম !!

মন্তব্য ১০২ টি রেটিং +১১/-০

মন্তব্য (১০২) মন্তব্য লিখুন

১| ২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১০:২৭

poops বলেছেন: :| আপনে কেডা?

২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১০:৩০

অপু তানভীর বলেছেন: আমি কেউ না !!

২| ২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১০:২৮

শায়মা বলেছেন: ভাইয়া আর কোন মেয়ের সাথে প্রেমে পড়া বাকী আছে তোমার বলোতো????????:P

২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১০:৩২

অপু তানভীর বলেছেন: আরে আছে তো !!
সামনে ঠিক করেছি একটা কোরিয়ান মেয়ের সাথে প্রেম করবো !! :D:D:D

৩| ২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১০:২৯

লোনলিফাইটার বলেছেন: শায়মা @তোমার সমস্যটা কি?ওকে প্রেম করতে দাও।ডো'ন্ট ডিস্টার্ব হিম X( X( X(

২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১০:৩৩

অপু তানভীর বলেছেন: হুম !! একটু প্রেম করবো তারও উপাই নাই !!
থেঙ্কু ভাই !!

৪| ২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১০:৩১

শায়মা বলেছেন: লোনলিফাইটার বলেছেন: শায়মা @তোমার সমস্যটা কি?ওকে প্রেম করতে দাও।ডো'ন্ট ডিস্টার্ব হিম


একেই বলে মায়ের( আপুর) চেয়ের মাসীর(লোনলিফাইটারের) দরদ!

২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১০:৩৩

অপু তানভীর বলেছেন: হিহিহিহিহিহ !!!

৫| ২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১০:৩২

মুনিফ তানজিম সৈকত বলেছেন: চোখের পানে চাহিনু অনিমেষ
বাজিলো বুকে সুখের মতো ব্যথা

২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১০:৩৪

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ ভাই !! লাইন টা আমার মনে ছিল না !! এখনই এডিট করে দিচ্ছি !!

৬| ২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১০:৩৩

মুনিফ তানজিম সৈকত বলেছেন: চোখের পানে চাহিনু অনিমেষ
বাজিলো বুকে সুখের মতো ব্যথা

২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১০:৩৪

অপু তানভীর বলেছেন: :):):)

৭| ২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১০:৩৫

টাইটান ১ বলেছেন: ভীষণ ভালো লাগে আপনার লেখা।

২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১০:৩৭

অপু তানভীর বলেছেন: :):):)

৮| ২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১০:৩৭

লোনলিফাইটার বলেছেন: শায়মা@তুমি বার বার উপমা ভুল করো।অপু ইজ মাই ব্রো।

অপু যতগুলো ইচ্ছা প্রেম করো।জীবনতো একটাই।পরে আফসোস করবা।কারো কথায় কান দিওনা ;)

২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১০:৪১

অপু তানভীর বলেছেন: থ্রি চিয়ার্স ফর বেইমান ভাই !! :):)

৯| ২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১০:৪১

শায়মা বলেছেন: অপুভাইয়া গুনে গুনে রেখো কত ধানে কত চাল.......:)


নাইলে বাড়িওয়ালার মেয়ে, ভাড়াটিয়ার মেয়ে, বোরখাপরা মেয়ে, জিন্সপরা মেয়ে,ইংলিশ মিডিয়াম পড়া মেয়ে, মাদ্রাসা পড়া মেয়ে,বাসের মেয়ে, রিক্সায় চড়া মেয়ে কবে যে পিটাই ভুত ছুটায় দেয় আমি ভয়ে আছি ভাইয়ামনি!:(

২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১০:৪৩

অপু তানভীর বলেছেন: না না না কোন ভয় নাই !!
এই সব গুলো থেকে বাচানোর জন্য আমার পরী আপু আছে না !
=p~=p~=p~=p~

১০| ২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১০:৪৩

শায়মা বলেছেন: লা হাওলা কুয়াতা ইল্লাবিল্লাহেল আলীউল আজিম( ঠিক আছে তো মনে হয়)


তোমার জন্য পড়ছি ভাইয়া।:(

২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১০:৪৫

অপু তানভীর বলেছেন: :):):)

১১| ২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১০:৪৩

শায়মা বলেছেন: লা হাওলা কুয়াতা ইল্লাবিল্লাহেল আলীউল আজিম( ঠিক আছে তো মনে হয়)


তোমার জন্য পড়ছি ভাইয়া।:(

২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১০:৪৬

অপু তানভীর বলেছেন: থেঙ্কু আপু !!
বললাম না পরী আপু আমাকে বাচাবে সব বিপদ থেকে !!
কুন ভয় নাই !!
:):):)

১২| ২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১০:৪৬

লোনলিফাইটার বলেছেন: শায়মা বলেছেন: লা হাওলা কুয়াতা ইল্লাবিল্লাহেল আলীউল আজিম( ঠিক আছে তো মনে হয়)

ভুতের মুখে রাম নাম মানায় না। ;) B-)) :P


লেখক বলেছেন: না না না কোন ভয় নাই !!
এই সব গুলো থেকে বাচানোর জন্য আমার পরী আপু আছে না !


ধুর বোকা সে কি করবে?সে তো নিজেই একলা হাটতে পারে না। B-))

২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১০:৫১

অপু তানভীর বলেছেন: না না না !! আপুরে ভুত কইয়েন না !! তাইএ কিন্তু রাতে আপনার উপর হামলা হইতে পারে ..................





=p~=p~=p~=p~=p~

১৩| ২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১০:৪৮

শায়মা বলেছেন: ঠিক ঠিক !!!

আমি হাঁটিনা।

আমি উড়ি!!!!:)

২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১০:৫১

অপু তানভীর বলেছেন: হুম !!!
:):):):):):)

১৪| ২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১০:৫৪

লোনলিফাইটার বলেছেন: শায়মা@ কি পিপিলিকার মতো উড়ো? ;)

২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১০:৫৯

অপু তানভীর বলেছেন: হাহাহাহাহাহা !! ;);)

আপনের আজ খবর আছে ভাই !! ;);)

১৫| ২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১০:৫৪

মোটা মানুষ বলেছেন: ভাল লাগল।

২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১০:৫৯

অপু তানভীর বলেছেন: :):):)

১৬| ২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১০:৫৪

ইখতামিন বলেছেন: আমি কেবল শুন্য দৃষ্টিতে তাকিয়ে রইলাম !
দেখিতেই থাকলাম!!
কিছুই করার ছিলো না!!! :( :( :(

২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১০:৫৯

অপু তানভীর বলেছেন: কিছুই করার ছিলো না!!! :( :( :(

১৭| ২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১১:০৮

হুমায়ুন তোরাব বলেছেন: laster kta gula mathar upre dia gelo

২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১১:১৪

অপু তানভীর বলেছেন: :(:(

১৮| ২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১১:১০

সিলেটি জামান বলেছেন: আহারে ছ্যাকা খাওয়াইন্না প্রেম :D :#) B-)) =p~ ;)

২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১১:১৩

অপু তানভীর বলেছেন: আমি আছি দুঃখে আর আপনে হাসেন ????

১৯| ২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১১:১২

রীতিমত লিয়া বলেছেন: ইশরে পুরাটাই স্বপ্ন!! :|

ভাল লাগা।

২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১১:১৪

অপু তানভীর বলেছেন: হুম !! কেবল স্বপ্নের এমন টা হইতে পারে !!

:):)

২০| ২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১১:১৩

আমি বাংলার সন্তান বলেছেন: ভাল লাগল।

২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১১:১৪

অপু তানভীর বলেছেন: :):):)

২১| ২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১১:৪৬

শয়তান ২০০০ বলেছেন: Vaidi mone hoitace pechla khaitachen. shabdhan hoin j. but after all - all the best :)

২৩ শে জানুয়ারি, ২০১৩ সকাল ১১:১৯

অপু তানভীর বলেছেন: :):):)

২২| ২৩ শে জানুয়ারি, ২০১৩ রাত ১২:০৪

লাইলী আরজুমান খানম লায়লা বলেছেন: প্রেম বলে কথা,,,,,,,,,,, সখি ভালবাসা কারে কয়!!!!!!!!!!
ভাল লাগলো,,,,,,,,,,,

২৩ শে জানুয়ারি, ২০১৩ সকাল ১১:২০

অপু তানভীর বলেছেন: আসলেই ভাল বাসা কারে কয় !!

২৩| ২৩ শে জানুয়ারি, ২০১৩ রাত ১২:২১

আমি ব্লগার হইছি! বলেছেন: খালি দেখলে হবে?
খরচা আছে হেব্বি।

২৩ শে জানুয়ারি, ২০১৩ সকাল ১১:২০

অপু তানভীর বলেছেন: খরচা কেমনে করমু মামা ?? তবে তার আগে কথাও তো বলা লাগবে !!

২৪| ২৩ শে জানুয়ারি, ২০১৩ রাত ১২:২৭

শান্তা273 বলেছেন: আমি কেবল শুন্য দৃষ্টিতে তাকিয়ে রইলাম !!

২৩ শে জানুয়ারি, ২০১৩ সকাল ১১:২১

অপু তানভীর বলেছেন: আমিও কেবল তাকিয়েই রইলাম !!

২৫| ২৩ শে জানুয়ারি, ২০১৩ রাত ১:০০

নামহীন মূর্খ বলেছেন: Opu vhai, i m a big fan of ur writing. I have a residential hotel at Cox's Bazar. i want to invite u to my hotel as my honorable guest. i want to do it becoz after humain sir, i found something. its not about any business policy, its just a honor to u from a small man. I will really waiting for ur reply.
Hotel name; Dynamic SH Sea Pearl, Kolatoli, cox's Bazar, ph- 01715600030

২৩ শে জানুয়ারি, ২০১৩ সকাল ১১:২৪

অপু তানভীর বলেছেন: আপনার আমন্ত্রনের জন্য ধন্যবাদ !!
কিন্তু কক্সবাজার ??
অন্য কোথাও হলে হলে অবশ্যই যেতাম কিন্তু ওখানে না !!
কক্সবাজার নিয়ে আমার নিজের কিছু ব্যপার আছে !!
একদিন গল্পের মাধ্যমেই বলবো !!
ভাল থাকবেন !!
তবে যদি কোনদিন কক্সবাজার যাই আপনার সাথে অবশ্যই যোগাযগ করবো !!
ভাল থাকবেন !!

২৬| ২৩ শে জানুয়ারি, ২০১৩ রাত ১:১৫

এম ই জাভেদ বলেছেন: হায় প্রেম ! এক সময় আমারও এ রকম হেলুসিনেশন হত

পোস্ট ভাল্লাগছে ।

২৩ শে জানুয়ারি, ২০১৩ সকাল ১১:২৪

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

২৭| ২৩ শে জানুয়ারি, ২০১৩ রাত ১:৪১

বিষন্ন একা বলেছেন: আগের জনম গেল বৃথাই তোমারই আশায়....এই জনমে থাকবো না হয় তোমার বাসনায়.....সখী :(( :(( :((

২৩ শে জানুয়ারি, ২০১৩ সকাল ১১:২৫

অপু তানভীর বলেছেন: না থাকাই ভাল !!

২৮| ২৩ শে জানুয়ারি, ২০১৩ রাত ২:৫১

আমি তুমি আমরা বলেছেন: অ্যা B:-)

২৩ শে জানুয়ারি, ২০১৩ সকাল ১১:২৫

অপু তানভীর বলেছেন: হুম !!

২৯| ২৩ শে জানুয়ারি, ২০১৩ ভোর ৪:২৭

খান মেহেদী ইমাম বলেছেন: ভাই ভালো লিখেছেন।

২৩ শে জানুয়ারি, ২০১৩ সকাল ১১:২৫

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

৩০| ২৩ শে জানুয়ারি, ২০১৩ ভোর ৪:৩৬

আবু মান্নাফ খান বলেছেন: প্রেমে পরেছে । হে হে হে
ভালই লিখছেন ভাই। অনি কথা না বলুক , আপনার ভাবনায় থাকুক সেটাই চাই। ভাবনায় শুদ্ধতা থাকে। কথা বার্তা পরিচয় হয়ে গেলে আর ত আপনি এভাবে ভাবতে পারবেন না। আর আমরা মিস করব এত সুন্দর লেখা গুলো । স্বার্থ পরের মতও বললাম , কিছু মনে করেন না

২৩ শে জানুয়ারি, ২০১৩ সকাল ১১:২৬

অপু তানভীর বলেছেন: না কোন সমস্যা নাই !!
ভাল থাকবেন !!

৩১| ২৩ শে জানুয়ারি, ২০১৩ সকাল ৮:২০

ৎঁৎঁৎঁ বলেছেন: কালকে এলেন না যে ? !!!! :-*

ভাগ্যিস একে এটা গল্প, তার উপ্রে গল্পের মইধ্যে কল্পনা। এর জইন্যে কিছু হয় নাই! নাইলে ভালো খারাপ কিছু একটা হৈ যেতে পারত। :) :)

গল্পে ভালো লাগা রইলো।

২৩ শে জানুয়ারি, ২০১৩ সকাল ১১:২৬

অপু তানভীর বলেছেন: =p~=p~=p~=p~

কেবল গল্পেই এমন প্রশ্ন করা যায় !!

ধন্যবাদ !!

৩২| ২৩ শে জানুয়ারি, ২০১৩ সকাল ৮:৫২

তুহিন সরকার বলেছেন: মামা সাময়িক ধরা খেয়েছেন।
ভাললাগা রেখে গেলাম।

২৩ শে জানুয়ারি, ২০১৩ সকাল ১১:২৭

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

৩৩| ২৩ শে জানুয়ারি, ২০১৩ সকাল ৯:১৮

পথহারা সৈকত বলেছেন: আমি সাধারনত খুব বেশি স্মার্ট বা বড় লোকের মেয়েদের দিকে তাকাই না । তাকালে কেবল আফসোস বাড়ে । যে জিনিস কোন দিন হাতে আসবে না সে জিনিসের কথা ভাবাও উচিত্‍ না । এতে কেবল আফসোস হবে ।

মেয়েরা জিনিস.......? X(( X((

২৩ শে জানুয়ারি, ২০১৩ সকাল ১১:৩৫

অপু তানভীর বলেছেন: হাহাহা !!
আমি কেবল কিছু মানুষের কাজ কারবার দেখে হাসি !! পুরো গল্পের ভিতর কেবল তারা দোষ ত্রুতি খুজে বেড়ায় !!
যা হোক আপনাকে বলি যদিও বুঝতে পারবেন কি না জানি না ! আমি এখানে জিনিস বলতে সেই সব কিছুর কথাই বুঝিয়েছি যা কোন দিন আমার হাতে আসবে না কেবল আফসোস হবে !
যেমন আইফোন !! আমি জানি এটা কেনার সামর্থ্য আমার নাই ! তাই আমি ঐটার কথা ভাবিও না !
এখন আপনি যদি ভেবে বসেন আমি কেবল মেয়েদের কে বুঝিয়েছি তাহলে আমার আর কিছু করার নাই !! আমি সোজা ভাবে চিন্তা করি !!
আপনার সুচিন্তিত মতামতের জন্য ধন্যবাদ !!

৩৪| ২৩ শে জানুয়ারি, ২০১৩ সকাল ৯:৫০

আরিফুল হক ফুয়াদ বলেছেন: ভাই সেরকম হইসে। আরেক্তু হইলে ত গল্পের ভেতরে ঢুকে যেতাম, এরকম একটা মেয়ের প্রেমে আমিও পড়তে ছেয়েসিলাম, এইভাবেই ভালবাসার টান টান উত্তেজনা ছেয়েসিলাম।

২৩ শে জানুয়ারি, ২০১৩ সকাল ১১:৩৬

অপু তানভীর বলেছেন: তারপর কি হল ভাই ?? আপার গল্প পাঠান !! নতুন আর একটা গল্প হয়ে যাবে !!

ধন্যবাদ !!

৩৫| ২৩ শে জানুয়ারি, ২০১৩ সকাল ১০:০৮

স্পাইসিস্পাই001 বলেছেন: অপু ভাই ...... বরাবরের মতই ভাল ...

২৩ শে জানুয়ারি, ২০১৩ সকাল ১১:৩৬

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

৩৬| ২৩ শে জানুয়ারি, ২০১৩ সকাল ১০:৩০

আহমেদ ফয়েজ বলেছেন: Bhalo laglo. Thank you......

২৩ শে জানুয়ারি, ২০১৩ সকাল ১১:৩৭

অপু তানভীর বলেছেন: আপনাকেও ধন্যবাদ !!

৩৭| ২৩ শে জানুয়ারি, ২০১৩ সকাল ১০:৩৩

জাকারিয়া মুবিন বলেছেন: সুন্দর সুন্দর।

২৩ শে জানুয়ারি, ২০১৩ সকাল ১১:৩৭

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ মুবিন !!

৩৮| ২৩ শে জানুয়ারি, ২০১৩ সকাল ১১:৩৮

ক খ গ ঘ ঙ বলেছেন: দারুন মামা ।

২৩ শে জানুয়ারি, ২০১৩ সকাল ১১:৪২

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ পড়ার জন্য !!!

৩৯| ২৩ শে জানুয়ারি, ২০১৩ সকাল ১১:৪০

সাজেদুল 74 বলেছেন: ক্যান আবার একটু বাধায় রাখলেন প্রেম হয়ে গেলে কই হত ?

২৩ শে জানুয়ারি, ২০১৩ সকাল ১১:৪৩

অপু তানভীর বলেছেন: আর কত কল্পনায় প্রেম করবো ভাই !!
:):):)

৪০| ২৩ শে জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:৪১

অনীনদিতা বলেছেন: শায়মা বলেছেন: অপুভাইয়া গুনে গুনে রেখো কত ধানে কত চাল.......:)


নাইলে বাড়িওয়ালার মেয়ে, ভাড়াটিয়ার মেয়ে, বোরখাপরা মেয়ে, জিন্সপরা মেয়ে,ইংলিশ মিডিয়াম পড়া মেয়ে, মাদ্রাসা পড়া মেয়ে,বাসের মেয়ে, রিক্সায় চড়া মেয়ে কবে যে পিটাই ভুত ছুটায় দেয় আমি ভয়ে আছি ভাইয়ামনি!:



হা হা হা

২৩ শে জানুয়ারি, ২০১৩ দুপুর ১:৫৬

অপু তানভীর বলেছেন: :):):)

৪১| ২৩ শে জানুয়ারি, ২০১৩ দুপুর ২:৩২

সাজেদুল 74 বলেছেন: কল্পনার ভালবাসার গল্প গুলো আমার খুব ভাল লাগে

২৩ শে জানুয়ারি, ২০১৩ রাত ৯:২৬

অপু তানভীর বলেছেন: :):):)

৪২| ২৩ শে জানুয়ারি, ২০১৩ দুপুর ২:৩৬

সিয়ন খান বলেছেন: ভাই সাবধান।

২৩ শে জানুয়ারি, ২০১৩ রাত ৯:২৮

অপু তানভীর বলেছেন: আমি সাবধান !!

৪৩| ২৩ শে জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:৩৩

শাহরিয়ার রোমান বলেছেন: আরে তুইসেন জানোস যে তুই ওর ওর নাম জানস ঐ মেয়েকি জানে নাকি যে তুই জানোস ?



+++++++++++++++++++++++++++++++++

২৩ শে জানুয়ারি, ২০১৩ রাত ৯:২৮

অপু তানভীর বলেছেন: :):):):):)

৪৪| ২৩ শে জানুয়ারি, ২০১৩ রাত ৮:৩৯

ডাস্টবিনের ময়লা বলেছেন: :(

২৩ শে জানুয়ারি, ২০১৩ রাত ৯:৩০

অপু তানভীর বলেছেন: মন খারাপ হইলো কেন ??

৪৫| ২৩ শে জানুয়ারি, ২০১৩ রাত ১১:০২

বটবৃক্ষ~ বলেছেন: মন খারাপ করা গল্প দিলেন....?

২৩ শে জানুয়ারি, ২০১৩ রাত ১১:৩৪

অপু তানভীর বলেছেন: :(:(:(

৪৬| ২৪ শে জানুয়ারি, ২০১৩ রাত ৮:১৬

আমি গাঙচিল বলেছেন: শেষ টা ভালো ছিল.।.।.।

২৪ শে জানুয়ারি, ২০১৩ রাত ৯:৩৭

অপু তানভীর বলেছেন: :):)

৪৭| ২৫ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৪৭

মাক্স বলেছেন: সুন্দর!!

২৫ শে জানুয়ারি, ২০১৩ রাত ১০:৪০

অপু তানভীর বলেছেন: :):):)

৪৮| ২৭ শে জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:৪৩

অপ্র্রকাশিত বলেছেন: ইংলিশ মিডিয়াম স্কুল টার নাম "Academia" :P :P :P :P B-) B-) B-)
খুব ই মিসসস করি... :(( :(( :(( :(( :(( :P :P :P :P

২৭ শে জানুয়ারি, ২০১৩ রাত ৯:৪২

অপু তানভীর বলেছেন: হায় হায় করলেন কি ?? এমুন কইরা কি কেউ নাম প্রকাশ করে ??

৪৯| ৩১ শে জানুয়ারি, ২০১৩ ভোর ৪:৩৩

একজন আরমান বলেছেন:
লেখাটির বিষয়বস্তু(ট্যাগ/কি-ওয়ার্ড): আষাঢ়ে গল্প !! ;

লোনলিফাইটার বলেছেন: শায়মা @তোমার সমস্যটা কি?ওকে প্রেম করতে দাও।ডো'ন্ট ডিস্টার্ব হিম =p~ =p~ =p~ =p~

৩১ শে জানুয়ারি, ২০১৩ দুপুর ২:৫৫

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~

৫০| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৫:৪৫

সৌমিক রহমান বলেছেন: Happy ending আশা করেছিলাম।

১১ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৫৮

অপু তানভীর বলেছেন: :):):)
দিতে পারলে ভাল হত :):):)

৫১| ০৮ ই আগস্ট, ২০১৩ রাত ২:১৩

কামরুল আহসান খান বলেছেন: লেখক বলেছেন: আরে আছে তো !!
সামনে ঠিক করেছি একটা কোরিয়ান মেয়ের সাথে প্রেম করবো !! =p~ =p~ =p~

১৪ ই আগস্ট, ২০১৩ রাত ২:৩৪

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.