নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

আমার আর একটি সম্ভাব্য প্রেমের গল্প !!

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৯:৫৮

-হ্যালো ! প্লিজ অভি একটু কথা বল ! প্লিজ !

আমি কেবল চুপ করে কানে ফোন টা ধরে রইলাম । কিছু বললাম না । আসলে আমার কিছুই বলার নেই ।

মেয়েটা মনে হয় অভির গার্লফ্রেন্ড । আমাকে অভি মনে করে কথা গুলো বলছে । এই সময়ে কথা বলাটা সমীচিন হবে না । আমার অবশ্য এই কথা গুলো শোনাও উচিৎ না ! এখনই আমার ফোন রেখে দেওয়া উচিত্‍ অথবা মেয়েটার ভুল ভাঙ্গিয়ে দেওয়া উচিত্‍ কিন্তু এর কিছুই করলাম না । কেবল চুপ করে শুনতে লাগলাম মেয়েটা কি বলে ।

মেয়েটা আবার আকুল কন্ঠে বলল

-তুমি এমন কেন করছো বল আমার সাথে ? একটু কথা কেন বল না ! আমার ফোনও ধরো না ! আে আজকে যদিও বা ধরেছ তবুও কথা বলছো না !!

আসলে মেয়েটার কন্ঠে কিছু একটা ছিল । এমন মায়াময় আর মহোনীয় কন্ঠ আমি খুব একটা শুনেছি কিনা আমি জানিও না । কেবল চুপ করে কানে ফোন লাগিয়ে বসে রইলাম ।

একটু যেন অস্বস্তিও লাগছে । মেয়েটার কন্ঠ বুকের ভিতর কেমন একটা আন্দোলন সৃষ্টি করছে । একটু ইচ্ছা করছে মেয়েটার সাথে কথা বলি ! কিন্তু আমি জানি আমার কন্ঠ শুনলেই মেয়েটা আর হয়তো কথা বলবে না ।



এই রকম পরিস্থিতির ভিতর আমাকে পড়তে হত না কিন্তু পড়ে গেছি । আজ ইউনিভার্সিটি থেকে বের হতে হতে বেশ খানিকটা দেরি হয়ে গেল । অবশ্য প্রতিদিনই একটু দেরি যাচ্ছে । আজকে অভির বাসায় গেছিলাম । অভি অবশ্য আমার সাথে কি নাকি কথা আছে । আর কি নাকি পড়াশুনার বিষয় আছে । অভির বাসা থেকে বের হয়ে প্রায় টিউশনীর কাছে পৌছে গেছি ঠিক তখনই পকেটের মোবাইল বেজে উঠল ।

খানিকটা অপরিচিত রিংটোন তবুও মনে হল মোবাইলটা আমার পকেটেই বাজতেছে । পকেটে হাত দিয়ে দেকি আমার মোবাইলই বাজতেছে ।

নোকিয়া ২৭০০ ক্লাসিকটা ।

মনে মনে ভাবলাম আরে এই রিংটোন আমি আবার লাগালাম কখন ? ফোনটা রিসিভ করতে যাবো ঠিক তখনই আর একটা খটকা লাগল । মোবাইলে কলারের নামটা উঠে আছে নাহিন নামে । আমার খটকা লাগার প্রথম কারন হল নাহিন নামে পরিচিত আমার কেউ নাই । দ্বিতীয় কারনটা হল আমি মোবাইলে সব নাম গুলো বাংলায় সেভ করে রেখেছি । আর এখানে নামটা ইংরেজিতে এসেছে ।

আশ্চর্য !

কিন্তু পরক্ষনেই সব রহস্য বুঝতে পারলাম । আসলে অভির আর আমার দুজনেরই এই একই ২৭০০ ক্লাসিক আছে । তাই মনে হয় আমি আসার সময় ভুল করে ওর সেটাটা নিয়ে এসেছি ।

আমি প্রথম বার নাহিনের ফোনটা রিসিভ করলাম না । কিন্তু যখন পড়াতে শুরু করলাম তখন ফোন আসতেই লাগল ।

একের পর এক !

মনে হল জরুরী কিছু । ফোনটা রিভিভ করে বলতে যাবো যে আমি ভুল করে অভির ফোনটা নিয়ে এসেছি । আপনি দয়াকরে ওর অন্য ফোনে ফোন দেন । কিন্তু কিছু বলার আগেই দেখি এই কাহিনী ।

আমি আবারও ফোনটা রেখে দিলাম । কিন্তু বারবার নাহিনের কথাই ঘুরে ফিরে আসতে লাগলো । মেয়েটার ঐ আকুল কন্ঠটা কানে বাজতে লাগল ।

অভি কি মেয়েটার সাথে কোন প্রকার বিট্রে করতেছে ?

-কে জানে ?

দেখি ফোনটা ফেরত্‍ নেওয়ার সময় ওর কাছ থেকে নাহিনের ব্যাপারে জিজ্ঞেস করতে হবে !

কিন্তু আমার কিছু জিজ্ঞেস করা লাগল না । ফোন দেওয়ার সময় অভি নিজেই আমাকে বলল

-মামা কেউ ফোন দিছিল নাকি ?

-হ্যা !

-কেডা ? কোন মাইয়া ?

-হ্যা । নাহিন নামে ...

-সাড়ছে । তুমি রিসিভ কর নাই তো ?

আমার মনে হল ফোনটা রিসিভ করা উচিত্‍ হয় নাই । আমি বললাম

-না মানে ... বারবার ফোন করছিল তো ! মনে হল জরুরী কিছু । কেন মামা সমস্যা কি ?

-আর কইয়ো না মামা । এই মাইয়ার জ্বালায় আমি পুরাই শেষ । এতো পেইন দেয় । এতো ইমোশনালী ব্ল্যাক মেইল করে আর কি কমু !

-এখন !

-আর ফোনটোন ধরি না । ভাল লাগে না ।

অভি কিছুক্ষন কি যেন ভাবল । তারপর বলল

-তুমি আমারে এর হাত থেকে বাঁচাও । মামা তুমি তো গল্প টল্প লিখো ! এই মাইয়ারে কিছু মিষ্টি মিষ্টি কথা কইবা দেখবা কাম হইয়া যাইবো !

-আরে আমি .....?

-তুমি কয়দিন নাহিনের সাথে কথা তথা বল দেখো মেয়ে পটে যাবে ।

-আরে আমি এসব পারি না ।

-আরে মামা কোন টেনশনই নাই । তুমি প্রথমে ফোন দিবা দেখবা তারপর থেকে এই মাইয়াই ফোন দিবো এই মাইয়াই তোমারে ফোন দিবো !!

আমি না করে দিয়ে চলে এলাম । কিন্তু যতই না করে দিয়ে চলে আসি নাহিনের ঐ মায়াময় কন্ঠস্বরের কথা কিছুতেই মন থেকে দুর হচ্ছিল না ।

কি যে করি !

অভিকে যদিও বলি নি আর কাজটা যদিও ঠিক হয়নি তবুও নাহিনের ফোন নাম্বারটা আমি টুকে রেখেছিলাম ।

যদিও এটা অনৈতিক কাজ তবুও !



রাতের বেলা নিজের মনকে অনেক বোঝানোর চেষ্টা করলাম যে নাহিনকে ফোন দেওয়া ঠিক হবে না মোটেও । অভি যদি জানতে পারে তাহলে লজ্জার সীমা থাকবে না । অবশ্য অভি নিজেই আমাকে বলেছে যে মেয়েটার সাথে কথা বলতে । সুতরাং খুব বেশি প্রবলেম হওয়ার কথা না । তবুও কেন জানি কেমন একটা অস্বস্তি লাগছিল ।



-হ্যালো ! নাহিন বলছেন ?

-জি ! কে বলছেন ?

-আমি !!

এখন আমি কি বলব ? নিজের নাম বলবো ?? অভি যদি কোন দিন নিজের বন্ধু দের কথা ওর কাছে বলে থাকে ? তাহলে ?

নাহ !

আমি কথা হারিয়ে ফেল্লাম ।

নাহিন আবার বলল

-কে বলছেন ?

আমি বললাম

-আচ্ছা আই এম সরি । আমি রাখি । এতো রাতে ফোন করার জন্য দুঃখিত ।

আমি ফোনটা রেখে দিলাম । ফোন রাখার পর দেখলাম আমার বুকের ভিতরটা কেমন করছে !

না থাক দরকার নাই এই মেয়ের কথা বলার । কিন্তু কিছুক্ষনের ভিতরেই নাহিনের ফোন এসে হাজির । ফোন রিসিভ করবো না করবো না করেও ফোন রিসিভ করেই ফেললাম ।

-কি হল এভাবে ফোন রেখে দিলেন যে !

-না মানে এতো রাতে আপনাকে ফোন করা ঠিক হয় নি ।

-আচ্ছা । তাহলে আপনি অপরাধ করেছেন !

-জি ।

-আচ্ছা এখন বলেন আমাকে কেন ফোন করেছেন ? আর কে আপনি !

-আমি ? আমার নাম সুমন ।

-সুমন ?

-আচ্ছা এখন বলেন আমাকে কিভাবে চিনেন ?

-আমিতো আপনাকে চিনি না ।

-তাহলে কিভাবে আমার নাম জানেন ?

আমি কিছু বলতে পারি না । কেবল চুপ করে থাকি !

-কি হল কথা বলছেন না ?

-আসলে আমি বলতে চাই না আমি কিভাবে আপনার জানতে পেরেছি !

নাহিনও চুক করে রইলো কিছুক্ষন !! তারপর বলল

-আচ্ছা তাহলে বলেন কেন ফোন দিয়েছেন ? এইটা তো বলতে পারবেন ?

তাই তো ??

এই মেয়েকে আমি কেন ফোন দিলাম ? কি কথা বলার জন্য বলার জন্য ফোন দিলাম ?

কে জানে ??

আমি হঠাৎ বললাম

-আপনার মন কি খারাপ অনেক ?

কিছুক্ষন নিরবতা !

-কেন ? এই কথা কেন বলছেন ?

-না এমনি !!

-যে আপনাকে আমার নাম্বার টা দিয়েছে সে কি বলেছে যে আমার মন খারাপ ?

-নাহ !! আসলে আপনার নাম্বারটা কেউ আমাকে দেই নি । আমি একজনের মোবাইল থেকে নিয়েছি !

আবারও কিছুক্ষন নিরবতা !!

-এটা কি ঠিক হয়েছে ?

-জি না ! ঠিক হয় নি ! আচ্ছা আমি রাখি ! আমি আর কোনদিন ডিস্টার্ব করবো না !

আমি ফোনটা কেটে দিলাম ! আসলেই আমার ফোন করা মোটেও উচিৎ হয় নি ! নিজেকে একটা জোরে চড় মারতে ইচ্ছা হল । কেন যে এই কাজটা করতে গেলাম । কোন মানে হয় !



আমি মনে হয় সব কিছু ভুলেই যেতাম কিন্তু নাহিন আমাকে ভুলতে দিল না । পরদিন সকাল বেলা ঘুমিয়ে ছিলাম ! ঘুম ভাঙ্গলো নাহিনের ফোনে !

-গুড মর্নিং !

আমার ঘুম তখনও পুরোপুরি ভাঙ্গেনি !! নারী কন্ঠ শুনে খানিকটা অবাক হয়ে গেলাম ! পরে নাম্বার টা ভাল করে দেখলাম যে এটা নাহিনের নাম্বার !

আমি কোন মতে বললাম

-আপনি ?

-কেন ?

-না মানে আমি ভাবতেই পারি নি যে আপনি ফোন দিবেন !!

-আসলে আপনার সাথে কেন জানি সকাল বেলা কথা বলতে ইচ্ছা করল ! তাই ফোন দিলাম । আপন ঘুমাচ্ছিলেন ?

-হ্যা !!

-আপনার ঘুম ভাঙ্গালাম ?

-না ঠিক আছে ! আসলে আমি ভাবতেই পারছি না যে আপনি আমাকে ফোন করবেন ।

নাহিন খানিকটা নিরবতা রাখলো ! তারপর বলল

-আসলে আপনার উপর খাননিকটা রাগ হয়েছিল প্রথমে ! কিন্তু পরে কেন জানি আর রাগ থাকে নাই !! আমার সাধারনত এমন টা হয় না । আমার ইমোশন সব সময় খুব প্রখর ! রাগ করলে সহজে ভাঙ্গে না । কাল যখন শুনলাম যে আপনি আমার নাম্বারটা একজনের মোবাইল থেকে নিয়েছেন তখন খুব রাগ হয়েছিল । কিন্তু আপনি যখন সব সত্যি কথা নিজেই স্বীকার করে ফেললেন তখন ভাল লাগলো ! তাই মনে হল আপনার সাথে কিছু কথা বলি !

-ধন্যবাদ !!

-কাল রাতে আপনার কথা অনেক ভেবেছি !!

-আমার কথা ?

আমি অবাক না হয়ে পারলাম না !! এই মেয়ে আমার কথা কেন ভাববে ? আশ্চর্য !!

আমি আমার বললাম

-আপনি আমার কথা ভেবেছেন ? মার দেওয়ার কথা ভাবেন নি তো ?

নাহিনের হাসির শব্দ পেলাম ।

-প্রথমে ভেবেছিলাম । কিন্তু পরে সেটা আর ভাবি নি !

-যাক ! বাঁচলাম ! মেয়েদের হাতে মার খাওয়া খুব বেশি সুখের কথা না !!

নাহিন কিছুটা সময় চুপ করে রইলো ! তারপর বলল

-আসলে কেবল একটা বিষয় নিয়ে ভাবতে ভাবতে আমি খানিকটা ক্লান্ত হয়ে পড়েছি । ভাবলাম নির্ঘুম রাতে আজ অন্য কিছু নিয়ে ভাবি ! আপনার কথা ভাবলাম !!

-কি ভাবলেন ?

আবারও নিরবতা কিছুক্ষন !

-না শুনলে হয় না !

-হয় ! হবে না কেন ?

-আচ্ছা আপনি মনে হয় আরো ঘুমাবেন আমি পরে আবার ফোন দিবো ! ভাল থাকবেন !

আমাকে আর কিছু বলার সুযোগ না দিয়েই ফোন কেটে গেল । আমি ঠিক কি করবো বুঝতে পারছিলাম না । আবার ফোন দিবো কিনা বুঝতে পারছি না !

না থাক ! ফোন দিয়ে লাভ নাই ! ফোন দিলে আবার জিনিসটা কেমন হয় কে জানে !





-আমার সাথে দেখা করবে ?

নাহিনের কথা শুনে আমি মনে মনে খুশিও হলাম ! যাক এতো দিন পরে নাহিনের সাথে তাহলে দেখা হতে চলেছে ।

ঐ দিনের পরে নাহিনের সাথে আমার যোগাযোগ হতে থাকে নিয়মিত । আপনি থেকে তুমি, অপরিচিত থেকে বন্ধু, বন্ধু থেকে ভাল বন্ধু তারপর ভাল বন্ধু থেকে আরো ভাল বন্ধু হতে সময় খুব লাগে নি !

অবশ্য সব থেকে বেশি কাজে লেগেছে আমার ব্লগের লেখা গুলো ! প্রথম প্রথম মনে করতাম ও আসলে আমার গল্প গুলো কেবল এমনিতেই পড়ছে । পরিচিত বলে বলছে ভাল । কিন্তু কিছু দিন যাবার পর লক্ষ্য করলাম নাহিন আসলেই গল্প গুলো পড়ছে । ও যখন আমার গল্প নিয়ে কথা বলতো সেই কথা শুনেই বুঝা যেত !



আমি বললাম

-আমার সাথে দেখা করবে !

-হুম !

-আমাকে দেখলে তোমার আর আমার সাথে কথা বলতে মন চাইবে না ।

-তোমাকে আমি ফেসবুকে দেখেছি না !!

-ফেসবুক আর বাস্তব কি আর এক হল ?

-কেন তুমি তোমার আসল ছবি দাও নি ?

-না, তা দিয়েছি !!!

-তাহলে ?? আর চেহারাটা কি খুব বেশি জরুরী ?

আমি আর কথা বাড়াই না ! চুপ করে থাকি !



কদিন পরেই নাহিনের সাথে দেখা হবে এই কথাটা ভাবতেই ভাল লাগছে । দেখা যাক সামনে কি হয় !! B-)) B-)) B-)) B-)) B-)) B-)) B-))







শানে নুজুলঃ সেদিন বন্ধু অভির বাসায় গিয়েছিলাম । যখন সেখান থেকে বেরিয়ে টিউশনীতে জাগির হলাম দেখি যে ফোন টা নিয়ে এসেছি ওটা অভির ! দুজনের মোবাইল সেট একই রকম হওয়ায় এমনট হয়েছে ! সেখানে থেকেই এই গল্পের সূচনা !!

মন্তব্য ২৬ টি রেটিং +৬/-০

মন্তব্য (২৬) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:১১

হাঁসি মুখ বলেছেন: সুন্দর বরাবরের মতই ভালো লাগা রইল। :)

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:১৯

অপু তানভীর বলেছেন: :):)

২| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:১৩

রীতিমত লিয়া বলেছেন: হুম। "অভির প্রেমিকা যখন আপনার" :P

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:২০

অপু তানভীর বলেছেন: এই নামটা দেওয়া দরকার ছিল !! =p~=p~=p~

৩| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:০৫

শূন্য পথিক বলেছেন: ভালো লাগা।।

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:১১

অপু তানভীর বলেছেন: :):):)

৪| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৩:০৬

অন্ধকারের রাজপুত্র বলেছেন: বন্ধুর প্রেমিকা হাতায়া নিয়া আবার ব্লগে গল্প লিখছেন মিয়া ! X((
মাইনাস লন ! X( X( X(

তবে একটা কথা মানতেই হবে, আপনি আপাতঃ দৃষ্টিতে অত্যন্ত সাধারণ ঘটনা, যেগুলি কিনা পাঁচ মিনিট পরে আর মনেই থাকে না.. সেগুলিকে নিয়েও অনেক সুন্দর সুন্দর গল্প লিখে ফেলতে পারেন !
গল্প ভালো লেগেছে :)

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:১৩

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

৫| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১:৪৩

জাকারিয়া মুবিন বলেছেন: প্রেমিকা চুরি....... X(

কামডা কি ঠিক হইছে...






গল্প ভালো লেগেছে। +++

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৯:২৪

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~

প্রেমের জন্য সব কিছু জায়েজ !! :P :P :P

৬| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৩:১৩

শাহরিয়ার রোমান বলেছেন: জাকারিয়া মুবিন বলেছেন: প্রেমিকা চুরি....... X(

কামডা কি ঠিক হইছে...

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৯:২৫

অপু তানভীর বলেছেন: =p~=p~=p~=p~

৭| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৩:২৩

chokhayrpani বলেছেন: ভালো লাগলো...

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৯:২৫

অপু তানভীর বলেছেন: :):):):)

৮| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ১১:০৬

জেসন বর্ন বলেছেন: বরাবরের মতই ভালো লাগলো।

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৩:৫৮

অপু তানভীর বলেছেন: :):):):)

৯| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ১১:০৯

স্পাইসিস্পাই001 বলেছেন: এটা কিন্তু মোটেই ঠিক হয়নি ভাইয়া......

যাইহোক ....গল্প কিন্তু ভাল হইছে.....

ধন্যবাদ.......

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৩:৫৯

অপু তানভীর বলেছেন: হাহাহাহাহাহা !!!

:):):):):)

১০| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:২৯

সাদেকুর বলেছেন: প্রীতিময় পিরিত।

+++++++++++++++

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:১৯

অপু তানভীর বলেছেন: :):):):)

১১| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ২:৪৭

নক্ষত্রের নীল বলেছেন: :-B :-B :-B :-B ফোন চুরি করতে মুঞ্চায় B-) B-) B-) B-)

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৩:২২

অপু তানভীর বলেছেন: B-)) B-)) B-)) :P :P :P

১২| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৪:৪৪

সৌমিক রহমান বলেছেন: ভাই এইরকম চুরি করে নিলেন ??????? :||

১১ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৫৯

অপু তানভীর বলেছেন: হাহাহাহাহাহা !!

১৩| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ ভোর ৫:৩০

একজন আরমান বলেছেন:
এর পরের একটা পার্ট করো।

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১:৩০

অপু তানভীর বলেছেন: আমিও ভাবতেছি করবো ........।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.