নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

আমার আর নিশির বিয়ে ভাবনা !

২১ শে মার্চ, ২০১৩ রাত ১১:০৬

বাসায় আসতে গিয়েই বিয়ে বাড়িটা চোখে পড়লো আবার ! একেবারে সাজ সাজ রব রব অবস্থা ! কয়েকদিন থেকেই লক্ষ্য করতেছি এই বাড়িটা এমন লাইটিং করা !

আচ্ছা একদিনের বিয়ের জন্য এতোদিন লাইটিং করার কি কোন মানে আছে ? কি জানি ?

নিশিকে এই কথা বললে ও দুম করে আমার উপর রেগে উঠত ! বলত

-তোমার এতো দরকার কেন ? ওরা বিয়ে করছে ওরা বুঝবে !

-না মানে একটা মানুষের স্বাধীনতা হরনের জন্য এমন উৎসব করা ঠিক ?

-মানে ?

-না কিছু না !

-না কি বললা আবার বল ?

-না না ! কিছু বলি নাই তো !

-কিছু বলি নাই তো ! আমি বললাম যে আমাদের বিয়ের সময়ও আমাদের বাড়ি এমন করে লাইটিং করবো কেমন !

নিশি আমার কথায় একটু শান্ত হত ! আমি আবার বলতাম

-শোন আমরা এক মাস ধরে লাইটিং করে রাখবো ! ওরা তো কেবল বাড়ির বাইরে লাইটিং করেছে আমরা বাড়ির ভিতরেও লাইটিং করবো ! এমন কি বাধরুমের ভিতরেও লাইটিংকরবো ! কেমন ?

-ফাজলামো করতেছো ?

-আরে না ! ফাজলামো কেন করবো ! সত্যি বলতেছি !



এই ভাবেই নিশির সাথে কথা চলতো অবিরাম ! ওর সব থেকে পছন্দের বিষয় ছিল এই বিয়ে নিয়ে কথা বলা ! যখন ওকে নিয়ে কোথাও ঘুরতে যেতাম ওর চোখে কেবল কাজী অফিস বাধতো ! একদিন আমি ওকে বলেই ফেললাম

-চল বিয়ে করে ফেলি !

আমি আর নিশি ঐ দিন ঘুরতে বেরিয়েছিলাম ! আমাদের স্বাধারনত খুব একটা দেখা হত না ! কথা হতও কম ! ওর বাসা থেকে একটু কড়াকড়ি ছিল ! তবুও সবার চোখ ফাকি দিয়ে ও চলেই আসতো !

আমার কথা শুনে নিশি বলল

-কি বললা?

-বললাম চল বিয়ে করে ফেলি ! তোমার সাথে বাইরে বের হলেই তো তোমার কেবল কাজী অফিস চোখে পড়ে তাই তো বললাম !

-শুনেন মিষ্টার ! আমি এই ভাবে আপনাকে কোন দিন বিয়ে করবো না ! আমাকে বিয়ে করতে হলে আপনাকে ঠিক মত জামাই সেজে আসতে হবে ?

-কি রকম ?

নিশি কিছুক্ষন চুপ করে ভাবলো তারপর বলল

-শুনো তুমি একটা লাল শেরওয়ানী পরবা ! আর মাথায় লাল টোপড় ! আর আমি পড়বো লালা লেহেঙ্গা !

-লাল ? তুমিও লাল আমিও লাল ! ব্যপারটা কেমন হাস্যকর হয়ে যাবে না ? মানুষ বলবে দুই লাল মিলে লুলামী করতেছে !

-শুনো ! বলছি না ফাজলামী করবা না !

-না শুনো না ! শেরওয়ানীর দাম কত জানো ? সেদিন রাসেলের মামার জন্য কিনতে গেছেছিলাম ! দাম নিছে ১৮ হাজার টাকা ! আমি বাপের জমনে ১০০০ টাকার প্যান্ট পর্যন্ত পরি নাই ! একদনের জন্য ১৮ হাজার টাকা খরচ করি কেমনে ?

নিশি আমার দিকে তাকিয়ে রইলো কিছুক্ষন শীতল দৃষ্টিতে ! তারপর বলল

-জীবনে কয়টা বিয়ে করতে চাও ?

-একটা !

-একটা বিয়ের জন্য ১৮ হাজার বেশি হয়ে গেল ?

-না তা না ! আসলে আমার কাছে ঐ পোষাকটা কেমন যেন হাস্যকর লাগে !

-হাস্যকর লাগলেও কিছু করার নাই ! আমাকে বিয়ে করতে হলে ঐ শেরওয়ানী পরেই তোমাকে আসতে হবে ?

-যদি না আসি ?

-তাহলে হবে না বিয়ে !

আমি হাসতে হাসতে বললাম

-মনে কর তোমার সাথে আমার বিয়ে ঠিক হয়েছে । বিয়ের দিন আমি হাজির হলাম ! কিন্তু শেরওয়ানী পরি নি তখন ?

নিশি আবারও আমার দিকে কিছুক্ষন তাকিয়ে রইলো ! তারপর বলল

-তারপর কি হবে জানো ?

-বাসর রাতে যখন লাইট জ্বালবা তখন আমার বদলে আমাদের বাড়ির কাজের মেয়েকে পাবে বউ হিসাবে !

আমি নিশির কথায় হাসতে থাকি ! এই মেয়ে কি পাগল নাকি !

নিশি বলল

-আর শুনো ! রুমাল দিয়ে মুখ ঢেকে আসবা কিন্তু !

-আরে এটা এখন কেউ করে নাকি ? আর আমি মুখ কেন ঢাকবো ?

-তুমি যে লুল পাবলিক ! আমাকে রেখে আর কটা প্রেম করেছ কে জানে ! দেখা যাবে আমার বিয়ের দিন অন্য মেয়েরা এসে তোমাকে নিয়ে টানা টানি শুরু করে দিয়েছে ! তখন ?

-মানে কি ? এই সব কি কথা ?

-এই সব কি কথা ! যা বলছি শুনবা !



এইভাবেই কথা সাজাতো নিশি আপন মনে ! কত কথা বলতো ! আমার শুনতে শুনতে ভালই লাগতো ! এমন কি আমি নিজেও নিশির এই কথা গুলো নিয়েই কল্পনা করতাম ! লাল শেরওয়ানী পরে লাল একটা পাখি বিয়ে করে নিয়ে আসছি !

আমি ঠিক করেই রেখেছিলাম বিয়ে পরানোর পরপরই যখন আমাদের প্রথম মুখোমুখি করা হবে তখনই ওকে একটা চুম খাবো সবার সামনে ! আমার বউ এটা সবাইকে জানাতে হবে না ?

আমার এই কথা শুনে নিশি যেন আকাশ থেকে পরলো !

-কি করবা তুমি ?

-কেন চুম খাবো !

-সবার সামনে ?

-হ্যা ! কোন সমস্যা আছে নাকি ? দেখো খ্রীষ্টানদের বিয়েতে কেমন ফাদার বলে "ইউ মে কিস দ্যা ব্রাইড"

-শুনো তুমি খ্রীষ্টান না ? ঠিক আছে ?

-আমি কিছু জানি না ! আমার যা ইচ্ছা তাই করবো ! আমার বউকে আমি যদি লুকিয়েই চুম খেতে হয় তাহলে সে আমার কেমন বউ ! আর আমিই বা কেমন বর !

-এমন কাজ যদি কর তাহলে ঐ দিনই আমার বাপ তোমাকে ত্যাজ্য করে দিবে !

-ত্যাজ্য পুত্রের মত ত্যাজ্য জামাই ?? হাহাহাহা !!

-এই হাসবা না !

-হা হা হা !



আরো কত কথা হত আমাদের ।



তারপর কয়েকদিন নিশির ফোন আসা বন্ধ ছিল ! জানি না কেন ! অবশ্য এমন ও প্রায়ই করতো ! এমনও আছে সাপ্তাহ পার হয়ে গেছে ওর কোন ফোন আসে নাই ! আমি এটা স্বাভাবিক ধরে নিতাম ! ও বলত যে ওর বাসায় নাকি খুব সমস্যা ! আমি মেনে নিয়েছিলাম ! যদিও মানতে একটু কষ্ট হত তবুও আমি সব মেনে নিয়েছিলাম !

দুদিন পরে যখন নিশি ফোন দিল কত কথা বলার ছিল ! কিন্তু আমি কোন কথাই বলতে পারলাম না নিশির কথা শুনে !

নিশি কেবল আমাকে বলল

-গতকাল আমার বিয়ে হয়ে গেছে ! ভাইয়ার পছন্দের ছেলে !

আমি প্রথমে ভাবলাম হয়তো ও ইয়ার্কী মারছে । কিন্তু যখন টের পেলাম যে ও ইয়ার্কি মারছে না তখন একেবারে স্তব্ধ হয়ে গেলাম !



আজকাল আর তাই আর বিয়ে বাড়ি দেখলে ভাল লাগে না ! বুকের ভিতর কেমন এটা কাঁটা বিঁধে থাকে ! আমি চোখ সরিয়ে নিলাম !

নাহ ! কাল থেকে আর এই পথে আসা যাবে না !



ফেবু লিংক

মন্তব্য ২২ টি রেটিং +৯/-০

মন্তব্য (২২) মন্তব্য লিখুন

১| ২১ শে মার্চ, ২০১৩ রাত ১১:২০

আশীষ কুমার বলেছেন: এই গল্প আপনি লিখছেন? এক্কেরে ফালতু। মানিজ্জত সব শেষ। আরেকটা গল্প লেখেন ভালা দেইখ্খা।

২১ শে মার্চ, ২০১৩ রাত ১১:২৪

অপু তানভীর বলেছেন: :(:(:(

২| ২১ শে মার্চ, ২০১৩ রাত ১১:২২

নিয়ামুল ইসলাম বলেছেন: Ho re vai 3 number r namar bazar road e duita lighting kora beya bari dekhlam, apner konta deikha md off hoe gelo ? :( :(

২১ শে মার্চ, ২০১৩ রাত ১১:২৫

অপু তানভীর বলেছেন: :(:(:(

৩| ২১ শে মার্চ, ২০১৩ রাত ১১:৩০

শায়মা বলেছেন: :P

থাক ভাইয়া আরও বড় হও।


তারপর বিয়ে করো।:)

২১ শে মার্চ, ২০১৩ রাত ১১:৩২

অপু তানভীর বলেছেন: নাহ ! বিয়ে বুঝি আর করাই হবে না !! :(:(

৪| ২২ শে মার্চ, ২০১৩ রাত ১২:০১

নাজ_সাদাত বলেছেন: এমনটা প্রায়ই হয়। নারী ও পুরুষ উভয়ের সঙ্গে হয়।

২২ শে মার্চ, ২০১৩ রাত ১২:১১

অপু তানভীর বলেছেন: হুম !! :(:(

৫| ২২ শে মার্চ, ২০১৩ রাত ২:০৪

অনীনদিতা বলেছেন: ভালো লিখেছেন :)
ভালো লাগা দিলাম:)

২২ শে মার্চ, ২০১৩ রাত ২:২৯

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !! :):):)

৬| ২২ শে মার্চ, ২০১৩ রাত ২:৫৬

ফজলে আজিজ রিয়াদ বলেছেন: ভাই আমিও লাইটিং করবোনা। আপনি আইসসেন।

২২ শে মার্চ, ২০১৩ দুপুর ১:৩৯

অপু তানভীর বলেছেন: হুম !! আসবো !!

৭| ২২ শে মার্চ, ২০১৩ সকাল ৮:৫৭

বটবৃক্ষ~ বলেছেন: মানুষ বলবে দুই লাল মিলে লুলামী করতেছে !
লুলীয় গল্প ....।!! :P :P :P ;) ;)

++++
ডায়লগ গুলো মজার ছিলো !এ্যাজ ইউজোয়াল..:)

২২ শে মার্চ, ২০১৩ দুপুর ১:৪০

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

৮| ২২ শে মার্চ, ২০১৩ সকাল ৯:২২

সেলিম আনোয়ার বলেছেন: বেশি বয়স হয়ে গেলে
পাত্রী মেলে না(সময় গেলে সাধন হবে না? ;)

২২ শে মার্চ, ২০১৩ দুপুর ১:৪৫

অপু তানভীর বলেছেন: ভাইয়া কি অভিজ্ঞতা থেকে বলতাছেন ?? ;)

৯| ২৩ শে মার্চ, ২০১৩ দুপুর ২:৪৬

নিরপেক্ষ মানুষ বলেছেন: গল্প না সত্যি।মনে তো সত্যি

২৩ শে মার্চ, ২০১৩ বিকাল ৫:১২

অপু তানভীর বলেছেন: কি জানি !! সত্যি নাকি মিথ্যা !! :(:(

১০| ০১ লা এপ্রিল, ২০১৩ রাত ১:৫৪

একজন আরমান বলেছেন:
ও নিশি ও নিশি তুমি কুতায়? :P :P ;)

০১ লা এপ্রিল, ২০১৩ রাত ২:৫৭

অপু তানভীর বলেছেন: আছে !! জায়গা মত আছে !!

১১| ০২ রা এপ্রিল, ২০১৩ দুপুর ২:৫৯

ইরফান আহমেদ বর্ষণ বলেছেন: অবশেষে আপনার হ্যাপি এন্ডিং ছাড়া একটা গল্প পাই্লাম। ভালোই লাগছে।

০২ রা এপ্রিল, ২০১৩ বিকাল ৩:২৩

অপু তানভীর বলেছেন: :):):)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.