নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

পাজি ছেলে !!

২৩ শে মার্চ, ২০১৩ রাত ৯:৫৫

-তুই কি করছিস একবার ভেবে দেখেছিস ?

মৌসুমির কথা শুনে জিনা কেবল একটু হাসলো ! কিন্তু সে হাসিতে কেন জানি প্রাণ ছিল না ! জানালা দিয়ে বাইরে তাকিয়ে রইলো বেশ কিছুক্ষন ! ইদানিং জিনার কি যেন হয়েছে ! সময় পেলেই কেবল আকাশের দিকে তাকিয়ে থাকে !

আকাশের ঐ বিশাল শূন্যতা নিজের ভিতর অনুভব করার চেষ্টা করে !

সহসাই জিনা বলে উঠে

-মানুষের মন বড় অদ্ভুদ জিনিস ! তাই না ?

মৌসুমী জিনার কথা ঠিক মত বুঝতে পারলো না ! বলল

-কি বলছিস ?

-দেখ না আমি আগে কেমন ছিলাম আর এখন কেমন হয়ে গেছি ! একটা ছেলেকে চিনিও না জানি না কিন্তু ছেলেটা আমার মনের উপর কি প্রকার কব্জা করে রেখেছে !

-তুই এই সব কি বলতে চাচ্ছিস ? আচ্ছা শাহেদ ভাই কি জানে ?

জিনার মুখটা আবার যেন কেমন একটু বিষন্ন হয়ে উঠল ! অন্য দিকে তাকিয়ে বলল

-নাহ ! শাহেদ জানে না !

-শাহেদ ভাই জানলে কি হবে তুই বুঝতে পারছিস ?

-হুম ! কিন্তু আমি কি করবো বল ?

-কি করবি মানে ? দুই দিনের পরিচিত একা মানুষ ঠিক মত চিনিসও না তার জন্য শাহেদ ভাইকে কষ্ট দিবি ?

-দুদিনের পরিচিত না রে ! ওর মনটা কেমন যেন আমার খুব পরিচিত মনে হয় !

মৌসুমি কপট রাগ দেখিয়ে বলল

-চুপ থাক ! তোর ফালতু কথা বাদ দে ! এখন কেবল শাহেদ ভাইয়ের দিকে মন দে বুঝলি ! অন্য কারো দিকে মন দেওয়ার মন দেওয়ার কোন দরকার নাই ! অপুকে সরাসরি বলে দে যে তুই আর ওর সাথে কোন যোগাযোগ করতে ইচ্ছুক না ! ঠিক আছে ?

জিনা কিছুক্ষন তাকিয়ে রইলো কেবল মৌসুমীর দিকে ! তারপর বলল

-আমি জানি কি করবো ! এখন ওসব বাদ দে ! আমি তোকে যে করতে বলেছিলাম করেছিস ?

-হুম ! কিন্তু আমি ঠিক এটা বুঝতে পারছি না যে তোর হঠাৎ এই জিনিস পরার শখ হল কেন ? তুই তো এমন পোষাক কোন দিন পরিস না !

-অপু বলেছে !

-মানে ?

-কোন মানে নাই ! কই দে !!



মৌসুমী কোন কথা বললে না ! গত দিনে কিনে আনা সাদা টাইলস্ টা জিনাকে এনে দিল ! জিনা ঐটা কিছুক্ষন হাতে নিয়ে বসে রইলো চুপচাপ ! আসলেই কি করবে ঠিক বুঝতে পারছে না ! কেন যে কালকে মৌসুমীকে এইটা কিনে আনতে বলল?

অপু বলেছে বলে ?

অপু বলেছে বলেই কি এই টা করতে হবে !

এই সব কাজের কি কোন মানে হয় !

সেদিন দুম করে অপুকে নিজের ছবি পাঠিয়ে দিল ! ছবি পাঠিয়ে দিয়েই মনে হল এটা কি করলো সে । আজ পর্যন্ত কারো সাথে সে নিজের ছবি শেয়ার করে না আর আজকে কি করলো ! কিন্তু না করে জিনার কোন উপায় ছিল না !

সব ঐ পাজি ছেলেটার দোষ !

পাজিটা এমন ভাবে জিনার মনের ভিতর এসে বসেছে যে কিছুতেই সে পাজিটা কে মন থেকে বের করতে পারছে না !

পাজি অপুটা যা বলছে জিনা চুপচাপ তাই করছে ! আজ পর্যন্ত শাহেদ কেও নিজের ছবি পাঠায় নি আর অপুকে ! আজকে সে হাজির হয়েছে ছবি তুলতে !

অপু খুব পছন্দের পোষাক এই সাদা টাইলস এর সাথে সাদা কামিজ !

কদিন ধরেই আবদার করতেছে যে একটা ছবি পাঠতে !

জিনা না না করছে কিন্তু অপু শোনার বান্দা না ! ও যা চায় ঠিকই সেটা উশুল করে নেয় !



জিনা যখন নিজে চেঞ্জ করে এসে আয়নার সামনে দাড়ালো তখন নিজের কাছএই যেন কেমন লাগছিল ! আয়নায় নিজেকে দেখেছিল আর কেমন মনে হচ্ছে !

কিছুতেই যেন চিনতে পরছে না !

মৌসুমীকে বলল

-শোন ! আমার কয়টা ছবি তুলে দে তো !

-ছবি ??

মৌসুমী যেন আকাশ থেকে পড়লো ! বলল

-তুই ছবি তুলবি ?

-বাংলা শুনতে পাচ্ছিস না ! চল ছাদে ছল ! ছাদ ফাকা আছে না ! চল ওখানে !

মৌসুমী আসলেই জিনার কোন কাজ বুঝতে পারছে না ! এই মেয়েটার কোন কাজই বুঝতে পারছে না ! এই মেয়েটা তো এমন ছিল না !

অনেক্ষন ধরে ছবি তুলল দুজনে !



ছবি তুলে মৌসুমী যখন আবার রুমে আসলো তখন মৌসুমী শক্ত করে ধরলো ! বলল

-তুই এটা ঠিক করছিস না জিনা !

জিনা চুপ করে রইলো আবার ! তারপর বলল

-ঠিক বলছিস ! আমি জানি আমি ঠিক করছি না ! ভুল করছি ! কিন্তু ...

-কিন্তু ?

-কিন্তু ঐ পাজি ছেলেটার জন্য খুব মায়া লাগে রে !

মৌসুমী কিছু না বলে চুপ করর রইলো ! জিনা আবার বলা শুরু করলো

-জানিস অপুর প্রতি আমার এতো টান কেন ?

-কেন ?

-আমার যখন অবস্থা খুব খারাপ ছিল আমার আসে পাশে যখন কেউ ছিল না তখন অপু আমার পাশে ছিল ! আমি আমার কষ্ট গুলো ওর সাথে শেয়ার করেছি ! ও হাসি মুখে আমার কষ্ট গুলো শুসে নিয়েছে ! জানিস আমি যখন ওর সাথে কথা বলি আমার আর কিছু মনে থাকে না ! আর আমি জানি অপু টাও ঠিক এমন টাও ভাবে !

মৌসুমী কেবল লক্ষ্য করলো জিনার চেহারায় কেমন একটা আভা দেখা যাচ্ছে ! অপু কথা বলতে যেন ওর খুব ভাল লাগছে !

মৌসুমী বলল

-কিন্তু শাহেদ ভাইয়ের কথাটা একটু চিন্তা কর !

-আমি কি চিন্তা করবো বল ? সে আমাকে ছেড়ে চলে গিয়েছিল ! তারপর পরেই অপু এসেছে আমার জীবনে ! আমার পাশে দাড়িয়েছে ! আমাকে সাপোর্ট দিয়েছে ! যখন আমার মন খারাপ হত তখন আমাকে প্রফুল্ল রেখেছে ! তারপর শাহেদ হঠাৎ করে আবার জীবন ফিরে এল ! আমি এই ভয়টাই করছিলাম ! যে শাহেদ যদি আবার ফিরে আসে !

-এখন ?

-এখন কি জানি না ! যেদিন আমি শাহেদের কথা ওকে বললাম ও কেবল বলল আমি কি চাই ! বলল আমি যেন তাই করি আমার মন চায় ! ঐ রাতে যখন আমি অপু সাথে কথা বললাম আবার ওর কন্ঠস্বরটা শুনে আমি .......।

জিনা চুপ করে রইলো কিছুক্ষন ! মৌসুমী বলল

-কি মনে হল ?

-মেন হল যেন আমার পুরা পৃথিবীটা যেন ভেঙ্গে পড়ছে ! ও সব সময় জানতো আমাদের সামনের ভবিষ্যৎ ভাল হবে না তবুও ও সব সময় আমার পাশে ছিল ! আমাকে ছেড়ে যায় নি ! তাহলে আমি কিভাবে ওকে ছেড়ে যাই ? বল তুই কিভাবে ওকে ছেড়ে যাবো ?



জিনা আবারও জানলার কাছে আসলো ! আকাশের দিকে তাকিয়ে রইলো কিছুক্ষন ! যতই দিন যাচ্ছে পাজী ঐ ছেলেটা কিভাবে ওকে আস্তে আস্তে জয় করে নিচ্ছে ! এখন জিনা অপুকে ছাড়া আর কিছু যেন ভাবতেই পারে না ! যখনই কোন কথা মনে হয় বা কোন ভাল কিছু দেখে সবার আগে অপু কথা গুলোই মনে হয় ! অপুর স্বপ্নের কথা গুলো মনে হয় !

জিনা মৌসুমীর দিকে তাকিয়ে বলল

-ও আমাকে কি বলে জানিস ?

-কি ?

-ও সব সময় বলত তুমি যেখানেই যাও না কেন আমার হাত থেকে তোমার কোন মুক্তি নাই ! হা হা হা !

-তাই !

-হুম ! আর কথাটা সত্যি ! অপুর হাত থেকে আসলেই আমার মুক্তি নাই ! ওর মত করে আমাকে কেউ ভালবাসতে পারবে না ! আমি এটা খুব ভাল করে জানি !

-আচ্ছা বাদ দে ! শাহেদ ভাইয়ের কথা বল !

-ওর কথা আর কিবলবো ? জব পেয়েছে !

-তাই নাকি ! তাহলে তো সমস্যা সমধান হয়ে গেল ! ওনাকে বল বাসায় প্রস্তাব পাঠাতে বল !

-হুম ! সামনের সপ্তাহে পাঠাবে !

-সত্যি ?

-হুম !





-এই পাজি ছেলে কি কর ?

-তোমার কথা ভাবি !

-তাই ? কি ভাবো !

-ভাবছি তোমার ঠোটে কিভাবে চুম খাবো ? মানে কোন দিকে দিয়ে শুরু করবো !

-চুপ ! পচা কথা বলবা না ! পাজি !

-পাজি ?? আআআআমি???

-জি আপনি !

জিনা জানতো অপু ঠিক এমটাই করবে ! এমন আহ্লাদ করে বলবে ! জিনার এই কথা গুলো কেন জানি খুব সুন্দর লাহে শুনতে !

-এই পাজি ছেলে !

-হুম ! বলল

-মেইলটা চেক করেছ ?

-না তো ! কেন ?

-তোমার ছবি পাঠিয়েছি ! তুমি যেমনটা চেয়েছিলে তেমন ভাবে !

-সত্যি ??

-হুম দেখ !!

-আই লাভ ইউ !

-মি টু !



জিনা কিছু বলতে গিয়েও কেন জানি বলতে পারলো না ! শাহেদের সামনের সপ্তাহে প্রস্তাব পাঠানোর কথা ছিল কিন্তু শাহেদ আজই চলে এসেছে ! কথা বার্তা মোটামুটি পাকাপাকি করে গেছে !

জিনা একটা সময় শাহেদ কে ছাড়া আর কিছু চিন্তা করত না ! ওর সব কিছু ঘিরে কেবল শাহেদই ছিল ! কিন্তু তারপর একটা সময়ে শাহেদ ওকে রেখে চলে গেল পরিবারের দোয়াই দিয়ে ! অবশ্য শাহেদ কেও দোষ দিতে পারে না ও ! ওপরিবারের একমাত্র ছেলে ! পড়ালেখা শেষ চাকরী পাচ্ছিল না, ওর মানষিক অবস্থা তখন ভাল ছিল না !

জিনাকে যখন শাহেদ সেদিন ব্রেকআপের কথা বলছিল তখন জিনা কেবল চুপ করে ছিল ! কিছু একটা হারিয়ে যাচ্ছিল ওর কাছ থেকে ! তার পরের দিন গুলো জিনার জন্য খুব কষ্টের ছিল !

এই সময়ই অপুর আগমন! ছেলেটা কিভাবে ওর কষ্ট গুলো মুছে দিয়ে ওকে কাছে টেনে নিল !

আর আজকে ও অপুকে ছেড়ে চলে যাচ্ছে !!

খানিকটা কি স্বার্থপরের মত কাজ করছে না ?



-এই মিষ্টি মেয়ে !

-হুম !

-তোমাকে তো খুব সুন্দর লাগছে ! খুব সুইট ! আর সেক্সি !

-এই ! আমার পচা কথা বল !

-এটা ? এটা পচা কথা হল ?

-চুপ ! পাজি ছেলে !

-আচ্ছা চুপ করলাম ! আই লাভ ইউ !

-আই লাভ ইউ ! পাজি ছেলে !

-হুম !

-পাজি ছেলে ! পাজি ছেলে !

-হুম !

-এই !!



জিনার চোখ কেমন যেন ঝাপসা লাগে ! চোখ দিয়ে পানি পরতে থাকে ! বারবার কেবল এই কথাই মনে হয় এই পাজি সুইট ছেলেটাকে ও কিভাবে কষ্ট দিবে ? কিভাবে ছেড়ে চলে যাবে !!





ফেবু লিংক

মন্তব্য ২০ টি রেটিং +৬/-০

মন্তব্য (২০) মন্তব্য লিখুন

১| ২৩ শে মার্চ, ২০১৩ রাত ১০:৩৭

সপ্নীল আমি বলেছেন: ভাই, আমি ফার্স্ট !!!!! :D :D :D :D :D কিন্তু মনের ভিতর তো ভয় ধরায় দিলেন !!

২৩ শে মার্চ, ২০১৩ রাত ১১:০৯

অপু তানভীর বলেছেন: কিসের ভয় ??

২| ২৩ শে মার্চ, ২০১৩ রাত ১১:৩৭

বটবৃক্ষ~ বলেছেন: :( :( :( :(

২৩ শে মার্চ, ২০১৩ রাত ১১:৪১

অপু তানভীর বলেছেন: মন কেন খারাপ ??

৩| ২৪ শে মার্চ, ২০১৩ রাত ১২:০৫

সপ্নীল আমি বলেছেন: যাকে পেয়েছি, তাকে হারাবার ভয়..... :( :( :( :( আর অবশেষে ফার্স্ট হতে পেরেছি। আরেকদিন একটুর জন্য হয় নাই। ;) ;) ;)

২৪ শে মার্চ, ২০১৩ রাত ১২:৩৩

অপু তানভীর বলেছেন: হুম !! হারানোর ভয় বড় বেশি !!

৪| ২৪ শে মার্চ, ২০১৩ রাত ১২:২৯

সেলিম আনোয়ার বলেছেন: ৫ম ভালো লাগা..সুন্দর পোস্ট ।

২৪ শে মার্চ, ২০১৩ রাত ১২:৩৩

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !! :):):)

৫| ২৪ শে মার্চ, ২০১৩ রাত ৮:০৭

এ্যাপোলো৯০ বলেছেন: স্বার্থপর

২৪ শে মার্চ, ২০১৩ রাত ১০:৩১

অপু তানভীর বলেছেন: কে ??

৬| ২৪ শে মার্চ, ২০১৩ রাত ৮:২৬

বাংলার হাসান বলেছেন: দারুন লিখেছেন

২৪ শে মার্চ, ২০১৩ রাত ১০:৩১

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

৭| ২৪ শে মার্চ, ২০১৩ রাত ৯:৪২

ক্যাপটেন বলেছেন: ভালো লিখেছেন

২৪ শে মার্চ, ২০১৩ রাত ১০:৩১

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

৮| ২৪ শে মার্চ, ২০১৩ রাত ১১:০৩

এ্যাপোলো৯০ বলেছেন: জিনা

২৪ শে মার্চ, ২০১৩ রাত ১১:৫৬

অপু তানভীর বলেছেন: জি না !!

৯| ২৫ শে মার্চ, ২০১৩ রাত ১২:৫০

এ্যাপোলো৯০ বলেছেন: জি হ্যাঁ

২৫ শে মার্চ, ২০১৩ রাত ১:৩৯

অপু তানভীর বলেছেন: :P:P:P

১০| ০১ লা এপ্রিল, ২০১৩ রাত ২:০৭

একজন আরমান বলেছেন:
লুল তানভীর। =p~ =p~ ;) ;)

০১ লা এপ্রিল, ২০১৩ রাত ২:৫৭

অপু তানভীর বলেছেন: :P :P :P

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.