নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

Accident এ ভালাবাসার গল্প !

২৯ শে মার্চ, ২০১৩ বিকাল ৩:৪৪

সকাল বেলার ঘুম আমার সব থেকে প্রিয় ! এই সময় কেউ যদি ফোন করে খাজুরে আলাপ শুরু করে তাহলে মেজাজটা কার ভাল থাকে ? সকাল থেকে দুই জন এমন খাজুরে আলাপ শুরে এমনিতেই মেজাজ টা খারাপ করে দিয়েছিল ! এগারোটার দিকে মা ফোন করে বলল

-তোর ভাই রাগ করে বাড়ি ছেড়ে চলে গেছে ! এখন ঢাকায় আছে ! ১২ টার ভিতর নিউমার্কেটে গিয়ে দেখা কর !

কিছু বলতে পারলাম না ! আর যাই হোন মায়ের উপর কথা বলার সাহস এখনও হয় নাই ! মেজাজটা খারাপ নিয়েই উঠতে হল ! মেজাজ গরম হল ভাইয়ের উপর ! এমন সব কাজ কারবার করে না এই বয়সে !

বুড়া বয়সে ভিমরতি !!

কি রে ভাই বাড়ি ছেলে চলে যাবি ভাল কথা ! ঢাকায় আসার কি দরকার ?

ঢাকায় আসো আর আমাকে ঝামেলায় ফেলো !!



বাসের ভরসায় গেলাম না ! ইদানিং মোহাম্মাদপুর থেকে সব বাস গুলো লোকাল হয়ে গেছে । প্রত্যেকটা স্টপেজে গিয়ে দাড়িয়ে থাকে ! যতক্ষন না যাত্রী আসে ! আগে জানতাম বাস আসবে যাত্রীরা অপেক্ষা করবে আর এখন এই বাসে উঠলে মনে হয় যাত্রীর জন্যই বাস দাড়িয়ে থাকে ! কোন কোন দিন তো মনে হয় বাসের হেলপার রা যাত্রীদের বাসা থেকে ডেকে আনে !

রিক্সা করেই রওনা দিলাম !

মা বলেছিল ১২ টার ভিতর না পৌছালে নাকি ভাইয়া চলে যাবে !



সংকরের কাছে এসে বিশাল জ্যাম বেধে গেল ! আমি চু চাপ বসে রইলাম বিরক্ত হয়ে !

এখন আমার ঘুমানোর কথা ছিল কিন্তু এখন এই রোদের পুরে জ্যামের ভিতর আটকে আছি !

বিরক্ত আর বিরক্ত........।

বাঁ দিকে চোখ ঘুরেতেই আমার চোখ আটকে গেল পাশের রিক্সার দিকে !

একটা মেয়ে আমার মতই বসে আছে ! পরনে কালো জিন্স আর নীল কামিজ ! কানে হেড ফোন !

আমি একটু হলাম এই দেখে যে মেয়েটা রিক্সায় হুড টা তুলে নাই !

মেয়েরা সাধারনত রিক্সায় হুড তুলে বসে তাহলে এই রোদের ভিতর মেয়েটা এমন আচরন কেন করছে ?

কি জানি ?

যা করে করুক ! এই মেয়ে আমার টাইপের না ! আর আমাকে বেলও দেবে না ! খামোখা সময় নষ্ট করে লাভ নাই !

আমি আবার বিরক্ত হওয়ায় মন দিলাম ! বড় ভাইয়ের মেজাজ টা খারাপ হতেই থাকলো !

সিগনাল ছাড়লো কিছুক্ষন পরেই ! আর তখনই সব রিক্সা গুলো রেস শুরু করে ছিল ! কে আগে যেতে পারে ! মেয়েটার রিক্সা আর আমার রিক্সাটা একদম পাশা পাশি চলছিল ! দুটো রিক্সাতেই বেশ গতি ছিল ! আমার কেন জানি ভয় করছিল এই ভেবে যে কোন দুর্ঘটনা না ঘটে যায় !

আমার মনের কথা মনেই রয়ে গেল !

তখনই একটা আওয়াজ শুনতে পেলাম ! রিক্সার চাকা ভাঙ্গার শব্দ ! কয়েক মুহুর্তের ভিতরেই ঘটনা টা ঘটলো !

আমার রিক্সা আর মেয়েটার রিক্সা দুটো পাশাপশি চলছিল ! পাশাপাশি চলার ফলে এতো কাছে চলে এসেছিল যে দুটো রিক্সার পিছনের চাকা একে ওপরের সাথে লেগে গেল ! তখনই বাধলো বিপত্তি !

মেয়েটা যে রিক্সাটায় ছিল সেটার চাকা ভেঙ্গে গেল নিমেষেই ! এর ফলে দুইটা ঘটনা ঘটলো ! রিক্সাটা একটু বাকা হয়ে গেল ! মানে আমার রিক্সার দিকে কাত হয়ে গেল ! মেয়েটা ঠিক পরে যাচ্ছিল আমি মেয়েটার হাত ধরে ফেললাম ! মেয়েটা এত চমকে উঠেছে যে চিৎকার করতে ভুলে গেছে !

আসলে রিক্সাটা যেহেতু আমার দিকেই বাঁকা হেয় গেছিল মেয়েটা আমার দিকেই আসছিল ! মেয়েটাকে কোন মতে পতনের থেকে রক্ষা করলাম !

রিক্সা থামিয়ে ততক্ষনে দুই রিক্সাওয়ালা ঝগড়া শুরু করে দিয়েছে !

আমি মেয়েটার হাত ধরেই নামালাম রিক্সা থেকে !

বললাম

-আপনার লাগে নাই তো !

মেয়েটা একটু শকড হয়েছিল ! কিছুক্ষন পরে নিজের ভিতর ফিরে এসে আমাকে বলল

-না ঠিক আছি ! ভাগ্যিস আপনি ধরেছিলেন !

আমি হাসলাম !

-না ! এ আর কি !

এমন একটা ভাব যে এই রকম দুচারটা কাজ আমি প্রতিদিনই করি !

মনে মনে বললাম সুন্দরী তোমাকে বাঁচাতে আমার মত নায়কই তো আসবে ! মেয়েটির হাত তখনও ধরে আছি !

আহা ! কি নরম তুল তুলে হাত !

মনে হল এই হাত জীবনে না ধরলে আমার জীবন বৃথা হয়ে যেত !

মেয়েটি যখন লক্ষ্য করলো আমি তার হাত এখনও ধরে আছি তখন একটু হাসলো ! তারপর বলল

-এখন আমি আর পরবো না ! আমি ঠিক আছি ! আপনি আমার হাত ছেড়ে দিতে পারেন !

আমিও একটু হেসে হাত ছেড়ে দিলাম !

আমাদের দুই রিক্সাওয়ালা তখন কলহে লিপ্ত ! কার দোষ এটা প্রমানের চেষ্টা ! আমি বললাম

-এখানে দাড়িয়ে থেকে লাভ নাই ! চলুন যাওয়া যাক !

-হুম !

-আপনি কোথায় যাবেন ?

-এই তো একটু ষ্টার কাবাবে !

আমি বললাম

-আরে তাই নাকি ? আসলে আমিও টো ঐ খানেই যাচ্ছি ! এই সময়ে স্টারের কাচ্চি না খেলে আমার হয় ই না ! চলুন এক সাথে যাওয়া যাক !

মেয়েটা কি যেন ভাবলো ! ভাবছে আমার সাথে এক রিক্সায় যাওয়া ঠিক হবে কি না ! আমি একটা অপরিচিত ছেলে !

আবার ভাবছে আমি তাকে একটু আগে দুর্ঘটনায় হাত থেকে বাঁচিয়েছি ! ঠিক সিদ্ধান্ত নিতে পারছে না !

আমি বললাম

-কোন সমস্যা ?

-না না ! কোন সমস্যা না ! চলুন যাওয়া যাক !

আমরা ঐ দুজন কে রিক্সা ভাড়া দিয়ে নতুন রিক্সায় উঠলাম ! একসাথে মেয়েটার সাথে !

একটু আগে মেয়েটাকে পাশের রিক্সায় দেখছিলাম আর এখন মেয়েটা আমার পাশে আমার সাথেই যাচ্ছে রিক্সা করে যাচ্ছে ! এই না হলে কপাল !



মেয়েটাকে এখন কি বলা যায় ? এমন কিছু বলতে হবে যাতে মেয়েটা আমাকে এটু গুরুত্বের সাথে নেয় ! প্রথম বারে যদি বিড়াল মারা যায় তাহলেই কেল্লা ফতে !

নাম দিয়ে শুরু করা যাক ! আমি নাম জানতে যাবো কিন্তু মেয়েটাই আগে আমাকে আমার নাম জিজ্ঞেস করে ফেলল !

বাহ ! ভেরি ফার্ষ্ট !!

-নাম কি আপনার ?

-আমার ? আমি তানভীর !

মেয়েটা একটু মিষ্টি করে আসলো ! তারপর বলল

-তানভীর আমার এক মামার নাম তানভীর

!

উহু !! এটা আবার কি কইলা ? আমারে মামা বানাইয়া দিলা !

মেয়েটা বলল

-আমার নাম জেরিন ! আপনার সাথে পরিচিত হতে পেরে ভাল লাগলো ! আরো টুকটাক কথা বলতে বলতেই ষ্টার কাবাবের কাছে পৌছে গেলাম ! আমার কাছে মনে হল ইস সময় এতো জলদি কেন যায় ?

অন্যান্য দিন যখন জয়ামে বসে থাকি তখন তো এতো জলদি আসে না ! আর আজকে পাশে এাট সুন্দরী মেয়ে রয়েছে, কোথায় একটু লম্বা জার্নি হবে ! তা না ! ফট করে চলে এল !

যাক তবুও মেয়েটার সাথে আরো কিছু সময় কাটান যাবে রেষ্টুরেন্টের ভিতরে !

এটাই বা কম কি ?

কিন্তু রিক্সা থেকে নেমেই আমার সেই ভুল ভাঙ্গলো !

আমরা যখন রিক্সা থেকে নামলাম দেখলাম একটা ছেলে এগিয়ে আসলো আমাদের দিকে ! সামেন এসে আমাকে যেন দেখতেই পাই নাই এমন একটা ভাব করে জেরিনকে বলল

-কি ব্যাপার এতো লেট করলে কেন ?

জেরিন বলল

-আর বল না ! রিক্সা এক্সসিডিং করেছিল !

-কি বল ?

ছেলেটা চিৎকার করে উঠল !

-তুমি ঠিক আছো বেইবি ?

বেইবি ? রাস্তা ঘাতে মাইয়ারে বেইবি ডাকোস ! ফাজিল পোলা !

জেরিন বলল

-আরে ! আমার কিছু হয় নাই ! এই ভাইয়াটা ছিল বলে ! না হলে আমার খবরই ছিল !

দেখলাম ছেলেটা এবার আমার দিকে ফিরলো ! আমাকে খুব একটা পছন্দ করলো বলে মনে হল না ! এমন একটা ভাব এই পাবলিক আবার কোথা থেকে আসলো ?

কোন রকমে বলল

-ভাইয়া ধন্যবাদ !

আমিও বললাম

-না ঠিক আছে !

এমন সময় জেরিন বলল

আচ্ছা ভাইয়া আপনি থাকেন ! কাচ্চি খান ! আমরা একটু আসছি !

জেরিন ছেলেটা হাত ধরে চলে গেল ! আর একবার ফিরেও তাকলো না !



বদ মাইয়া !! আগে কইবি না তোর বয়ফ্রেন্ড আছে !!

হু !!



এইসময় আমার মোবাইল বেজে উঠল !

ভাইয়া !

আমি ফোন রিসিভ করলাম !

-এই তুই কইরে !

-এই তো আসতেছি !

-আমি কতক্ষন ধরে দাড়িয়ে আছি ! জলদি আয় !

-এই তো আসছি !

আমি আবারও নিউমার্কেটের দিকে রওনা দিলাম !!



ফেবু লিংক

মন্তব্য ২৪ টি রেটিং +৫/-০

মন্তব্য (২৪) মন্তব্য লিখুন

১| ২৯ শে মার্চ, ২০১৩ বিকাল ৪:০৭

গ্রীনলাভার বলেছেন: এইটা কি ছবি দিলেন!!!

২৯ শে মার্চ, ২০১৩ বিকাল ৪:১৫

অপু তানভীর বলেছেন: ভালবাসতে গিয়ে বিপত্তি তাই এই ছবি !!

২| ২৯ শে মার্চ, ২০১৩ বিকাল ৪:১৪

গ্রীনলাভার বলেছেন: প্রথমে ভাবছিলাম আবার রোমান্টিক কিছু লিখছেন। এইজন্যে প্রথম মন্তব্যটা করলাম। কিন্তু এখন পইড়া বুঝতেছি......

২৯ শে মার্চ, ২০১৩ বিকাল ৪:২৪

অপু তানভীর বলেছেন: :):):)

৩| ২৯ শে মার্চ, ২০১৩ বিকাল ৪:৩০

নিয়ামুল ইসলাম বলেছেন: cuuuuuuuuuuuuuuuuuuuuuu cad

২৯ শে মার্চ, ২০১৩ বিকাল ৪:৫২

অপু তানভীর বলেছেন: :P :P

৪| ২৯ শে মার্চ, ২০১৩ বিকাল ৪:৩৫

সেলিম আনোয়ার বলেছেন: সুন্দর হয়েছে

২৯ শে মার্চ, ২০১৩ বিকাল ৪:৫২

অপু তানভীর বলেছেন: :):):)

৫| ৩০ শে মার্চ, ২০১৩ রাত ১২:০৬

বটবৃক্ষ~ বলেছেন: +++ তবে আর একসিডেন্ট চাইনা!
চাই পিওর ভালোবাসার গল্প....:):);)

ভালো থাকবেন~

৩০ শে মার্চ, ২০১৩ রাত ১:১২

অপু তানভীর বলেছেন: হুম !! দেখা যাক সামনে কি হয় !!
:):)

৬| ৩০ শে মার্চ, ২০১৩ রাত ১:১৬

হুমায়ুন তোরাব বলেছেন: valobasa valo noi,e kothata to sotti noy

৩০ শে মার্চ, ২০১৩ রাত ১:৫৩

অপু তানভীর বলেছেন: হুম ! একদম সত্য !!

৭| ৩০ শে মার্চ, ২০১৩ রাত ১:৩১

আমি তুমি আমরা বলেছেন: ায়, হায়, এম্নে ধরা খাইলেন :P

৩০ শে মার্চ, ২০১৩ রাত ১:৫৩

অপু তানভীর বলেছেন: হুম !! :(:(;);)

৮| ৩০ শে মার্চ, ২০১৩ বিকাল ৩:৩৫

শাকিল ১৭০৫ বলেছেন: :-& :-& :-&

৩০ শে মার্চ, ২০১৩ সন্ধ্যা ৬:৩৪

অপু তানভীর বলেছেন: কি হইলো ??

৯| ৩১ শে মার্চ, ২০১৩ রাত ৯:৪০

আতিকুল০৭৮৪ বলেছেন: he he he,,ram dhora khaicen

৩১ শে মার্চ, ২০১৩ রাত ১১:৩৬

অপু তানভীর বলেছেন: :D :D

১০| ১০ ই এপ্রিল, ২০১৩ রাত ৯:৫০

সাজ্জাতুল ইমরান ফয়সাল বলেছেন: বেইবি ? রাস্তা ঘাতে মাইয়ারে বেইবি ডাকোস ! ফাজিল পোলা !..।হা হা হা হা =p~ =p~ =p~

১০ ই এপ্রিল, ২০১৩ রাত ১০:৩৮

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~

১১| ০৯ ই মে, ২০১৩ ভোর ৫:০২

একজন আরমান বলেছেন:
তুমি ঠিক আছো বেইবি ? =p~ =p~ =p~

কেমন আছো ভাইয়া? অনেক দিন কোন খোঁজ খবর নাই !

২১ শে মে, ২০১৩ রাত ২:১১

অপু তানভীর বলেছেন: এই তো চলে এসেছি ! :):):)

১২| ০৯ ই মে, ২০১৩ ভোর ৫:০৪

একজন আরমান বলেছেন:
তুমি ঠিক আছো বেইবি ? =p~ =p~ =p~

অনেক দিন পর। কেমন আছো ভাইয়া?

২১ শে মে, ২০১৩ রাত ২:১১

অপু তানভীর বলেছেন: ভাল আছি ! :):)
তোমার খবর কি ??

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.