নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

এস আর জনি ব্লগার এবং কতিপয় নারীর আগমন!!

১৫ ই মে, ২০১৩ রাত ১০:৩১

-জনি ভাই !

সিড়ি দিয়ে নামছিলাম । দুইতলার পার হতেই পলিনের ডাকটা কানে এল । এই সকাল বেলা করে পলিন কেন ডাকতেছে ?

আমি একটু না শোনার ভান করে চলে যেতে চাইলাম । আগে একটা সময় ছিল পলিনের ডাক শুনেই বুকের ভিতর একটা ঢেউ উঠত ! কিন্তু যখন বুঝতে পারলাম এই মেয়েটা আমাকে অবহেলা করছে সেদিন থেকে ওর কাছ থেকে দুরে থাকতে চেয়েছি ।

ইদানিং পলিন আমাকে কেবল মোবাইলের ফ্লেক্সি করার জন্যই ডাক দেয় ।

ফাজিল মেয়ে !

হ্যা, যদি নিজের মোবাইল নাম্বারে টাকা ভরতে দিতো তাইলে একটা কথা ছিল !

প্রথম যেদিন আমাকে ডেকে বলল

-ভাইয়া এই নাম্বারে ২০ টাকা পাঠাবেন প্লিজ ।

নাম্বারটা একটা কাগজে লেখা ছিল ।

আমার মনটা তো খুশি হয়ে গেল । কয়েকদিন আগে অপু তানভীরের একটা গল্পে পড়েছিলাম বাড়িওয়ালার ভাতিজি এমন করে নিজের নাম্বারটা ছেলেটার কাছে দেয় । তারপর তাদের প্রেম শুরু হয় ।

যাক বাস্তব জীবনেও এমন হয় ! মনে একটা ফুড়ফুড়ে ভাব নিয়ে মোবাইলে টাকা পাঠালাম । ২০ টাকা বলেছিল আমি ৫০ টাকা পাঠিয়ে দিলাম ।

দেখা হলে নিশ্চই বলবে । টুকটাক কথা হবে । আর মোবাইল নাম্বারটা তো রয়েছেই আমার কাছে !

কিন্তু দুবার দেখা হওয়ার পরেও পলিন কোন টাকার কথা বলল না ।

আশ্চার্য !

একবার তো বলা উচিত্‍ ছিল । না বলার কারন বুঝতে পারলাম তার পর দিনই ।

বিকেলে ছাদে পলিনের সাথে যখন দেখা হল নিজেই গিয়ে জানতে চাইলাম ।

-টাকা গিয়েছিল কালকে !

-টাকা ?

পলিনের চোখে একটা অজানা ভাব । আমি ভাবলাম হয়তো টাকা যায় নাই । বললাম

-ঐ যে কালকে টাকা দিলে না মোবাইলে ভরার জন্য, গেছে ?

পলিন একটু দাঁত কামড়ে বলল

-বলতে পারবো না জনি ভাই ।

-মানে কি ?

-না মানে বুয়ার মোবাইল তো ! আমি ঠিক বলতে পারবো না ।

আমি থ হয়ে গেলাম । মানে একেবারে হেপাজতি হইয়া গেলাম । কি ভাবছিলাম আর কি হইল !



আমি একবার মনে করলাম পলিনের ডাকটা না শুনেই নিচে চলে যাবো কিন্তু যাওয়া হল না ।

-জনি ভাইয়া ! অফিস যাচ্ছেন ?

না । আমি এই সাত সকালে ফরমাল পোষাক পরে ম্যারাথন দৌড়ে যাচ্ছি । আচ্ছা এই মেয়ে এমন ন্যাকামো কেন করছে ? আমি একটু গম্ভীর মুখে বললাম

-এই সকাল বেলা তো অফিসেই যায় মানুষ ।

-ও হ্যা ! আমিও না একটা গাধা ।

মনে মনে বললাম গাধা না । মহিলা গাধা ! পলিন মিষ্টি করে হেসে বলল

-আপনি ব্লগ লেখেন ?

-এই টুকটাক লিখি ।

-এস আর জনি এটা আপনার নিক ?

-হুম ।

-হায় আল্লাহ ! আমি এতো দিন বুঝতেই পারি নি । আপনি খুব সুন্দর করে লেখেন ।

আমি একটু হাসার চেষ্টা করলাম । ঠিক বুঝতে পারছি না এই মেয়ে এমন করছে কেন ?

-আপনাকে একটা রিকোয়েষ্ট করবো ?

-কর ।

-আমি আপনাকে ফেসবুকে ফ্রেন্ড রিকোয়েষ্ট পাঠালে আপনি এক্সসেপ্ট করবেন ?

-কেন করবো না ?

-তাহলে আমি পাঠাচ্ছি । আপনি অফিস গিয়েই এক্সসেপ্ট করবেন কেমন !

-আচ্ছা ।

-তাহলে আপনি এখন জলদি জলদি অফিস যান । কেমন ! আর শুনুন ঐ কনফেশন পাতার লেখা নিয়ে মাথা ঘামাবেন না কেমন ? এটা ফালতু লোকের কাজ । ভীরু লোকের কাজ ।

-আমি জানি ।

পলিন বলল

-আসলে আপনার জনপ্রিয়তা দেখে হিংসায় জ্বলতেছে তো তাই লিখছে । আচ্ছা আপনি এখন জলদি জলদি অফিসে যান । আর জলদি জলদি আমার ফ্রেন্ড রিকোয়েষ্ট এক্সসেপ্ট করেন ।

-আচ্ছা ।

আমি আবার নামতে শুরু করলাম ।

আচ্ছা ! তাহলে পলিন ঐ কনফেশন পাতায় আমার নাম দেখে আমাকে চিনেছে ।

আসলে ঘটনা সত্য । কয়েকদিনে বেশ কয়েকটা কনফেশন এসেছে আমার নামে । ইদানিং ফেসবুকে ফ্রেন্ড রিকোয়েষ্ট আসা শুরু হয়েছে । সাথে টুকটাক মেসেজও ।

গত পরশুদিন এক মেয়ে মেসেজ পাঠিয়েছে যে আমি তো বিয়ে করার জন্য পাত্রী খুজতেছি । সে সেই পাত্রী হতে চায় । যে কোন মূল্যেই । আমি খুব বেশি কথা আগে বাড়াই নাই । পলিনের রিকোয়েষ্টটা বাসে বসেই মোবাইল থেকে এক্সসেপ্ট করে ফেললাম ।

অফিসে ঢুকেই দেখি কলিগ সোনিয়া কেমন চোখে তাকাচ্ছে । একটু হাসিও দিল । কদিন থেকেই এই হাসি শুরু হয়েছে । ব্যাপারটা ঠিক বুঝতে পারছি না ।

খানিক্ষন এসির ভিতর বসে ঠান্ডা হলাম ।

-স্যার ।

অফিসের পিয়নটা ।

-বল ।

-একজন আপনার সাথে দেখা করতে আসছে ।

-কে ?

-আফসানা নাম বলল ।

আফসানা ? ও এখানে কি করছে ? কদিন আগেই ব্লগে একটা পোষ্ট করেছিলাম পাত্রীদেখা বা পাত্র হিসাবে ইন্টারভিউ দেওয়া । ঐ পোষ্টের চরিত্র আফসানা । মানে কদিন আগে ওর সাথে আমার বিয়ের কথা বার্তা চলছিল । খুব বেশি দুর এগোয় নাই ।

কিন্তু ঐ মেয়ে এখানে কেন এসেছে ? বয় কে বললাম

-নিয়ে এসো ।

কিছুক্ষন পরেই আফসানা রুমে ঢুকলো ।

আমি খানিকটা তাজ্জব হয়ে গেলাম । আজকে আফসানা শাড়ি পরে এসেছে । ঐ দিনকার মত এতো গহনাও পরে নি । মানে আমি ওকে সেদিন যে যে কথা গুলো বলেছিলাম সেই ভাবেই এসেছে । চেহারায় আজ কোন অহংকারি ভাব নেই বরং একটা নমনীয়তা আছে ।

-বসবো ?

-হ্যা । বসুন ।

কিছুক্ষন কোন কথা নাই । আমি বললাম

-আপনি এতো সকালে ? আমার অফিসে ?

আফসানা মিষ্টি করে হাসলো । বলল

-ঐ দিন আসলে আমার ভুল হয়েছিল । ঐ রকম আচরন আপনার প্রাপ্য ছিল না ।

-না ঠিক আছে ।

-না ঠিক নাই । আপনি বলেন আপনি কিছু মনে করেন নি !

-আচ্ছা ঠিক আছে । আমি কিছু মনে করি নি ।

-তাহলে আজকের ডিনার আমার সাথে করবেন, যদি না করেন তাহলে বুঝবো আপনি এখন আমার উপর রাগ করে আছেন ।

আফসানার আরো কিছুক্ষন কথা হল ।

আজকে কি হচ্ছে এই সকাল বেলা । সব ঐ কনফেশন পেজের দোষ ! কনফেশন পেজের কথা মনে হতেই ফেসবুক অন করলাম ।

বেশ কিছু ফ্রেন্ড রিকোয়েষ্ট এসেছে । ইনবক্সও দেখি করেছে অনেকে । দেখতে দেখতে আটকে গেল একটা মেসেজে । সেদিনের ঐ মেয়েটা যে আমার বিয়ের পাত্রী হতে চেয়েছিল ।

আজকে লিখেছে আমি যদি ওকে রেখে অন্য কাউকে বিয়ে করি তাহলে সে সুইসাইড খাবে ।

কি রে ভাই !

এমন পাগল হইলি কেন । আমি মেসেজের রিপ্লে দিতে যাবো দেখি পলিন আমাকে নক করল

-জনি ভাই ।

-বল ।

-আপনার লেখা পড়ছি । আপনি এতো হাসাতে পারেন ।

এরই মাঝে দেখি ঐ মেয়েটা ।

-জনি ! আমি জানি তুমি তুমি পিসি সামনে আছো । এখনই রিপ্লে দাও ।

পলিনঃ শুনেন আপনাকে একটা কথা বলতে ভুলে গেছি ।

-কি ?

ঐ মেয়েটাঃ এই তুমি কেন রিপ্লে দাও না ?

পলিনঃ শুনেন আমার কয়েকটা বান্ধবী আপনাকে রিকোয়েষ্ট পাঠাবে । আপনি খবরদার কিন্তু ওদের টা এক্সসেপ্ট করবেন না ।

ঐ মেয়েটাঃ জনি । এই জনি ।

আমিঃ কেন ?

পলিনঃ করবেন না । ব্যাস করবেন না ।

ঐ মেয়েটাঃ জনি তুমি যদি এক মিনিটের ভিতর রিপ্লে না দাও ..

ওপাশ থেকে আবার কে নক করে ?

নাহ !

আর বাঁচি না । আর একটা চ্যাট বক্স খুলতেই যাবো মোবাইল বেজে উঠল ।

আফসানা !

আজকে আমি শেষ ! হঠাত্‍ করে এতো নারীর আগমন ঘটলো কেন আমার জীবনে ?

-হ্যালো ।

আফসানা বলল

-কাজ করছেন ?

-একটু ব্যস্ত আরকি ।

-আচ্ছা বেশি সময় নেব না ।

-বলুন ।

-একটু কথা বলতে ইচ্ছা হল ।

ঐ দিকে পলিনঃ জনি ভাই । আপনি রাগ করলেন ?

ঐ মেয়েঃ কথা বলছো না কেন জনি ।

পলিনঃ বলুন না ।

ঐ মেয়েঃ এই জনি ।

আফসানাঃ আচ্ছা আপনার ঐ কবিতাটা আমি পরেছি ...

হঠাত্‍ আমার মাথাটা চক্কর দিয়ে উঠল । চোখে মুখে কেমন যেন অন্ধকার অন্ধকার ঠেকছে ।

কেউ যেন দুর থেকে আমাকে ডাকছে ।

কে ডাকছে ?

কোন মেয়ের ডাক শুনতে চাই না আর !



(গল্পটি জনি ভাইয়ের অনুরোধক্রমে লেখা। সব চরিত্র কাল্পনিক)

মন্তব্য ২৬ টি রেটিং +৯/-০

মন্তব্য (২৬) মন্তব্য লিখুন

১| ১৫ ই মে, ২০১৩ রাত ১০:৪৩

বটবৃক্ষ~ বলেছেন: ঐ দিকে পলিনঃ জনি ভাই । আপনি রাগ করলেন ?
ঐ মেয়েঃ কথা বলছো না কেন জনি ।
পলিনঃ বলুন না ।
ঐ মেয়েঃ এই জনি ।
আফসানাঃ আচ্ছা আপনার ঐ কবিতাটা আমি পরেছি ...
হঠাত্‍ আমার মাথাটা চক্কর দিয়ে উঠল । চোখে মুখে কেমন যেন অন্ধকার অন্ধকার ঠেকছে ।


=p~ =p~ =p~ =p~ =p~ হাহাপগে......!!!

সৃজনি ভাইয়ের তাইলে এই দশা!!!! =p~

২০ শে মে, ২০১৩ রাত ৮:৫৭

অপু তানভীর বলেছেন: ভাল দশা তো !! :):)

২| ১৫ ই মে, ২০১৩ রাত ১০:৫৬

বাংলাদেশী দালাল বলেছেন:
বুয়ার মোবাই!!! B:-)

=p~ =p~ =p~ =p~ =p~

মচৎকার হইছে ভাই। ++++

২০ শে মে, ২০১৩ রাত ৮:৫৮

অপু তানভীর বলেছেন: মিয়া আজকাল এইডা কুন ব্যাপার !!

৩| ১৬ ই মে, ২০১৩ রাত ১:৫৫

প্রিন্স হেক্টর বলেছেন: আমি শিওর আপনের একখান গার্লফ্রেন্ড ফ্যাক্টরি আছে। =p~ =p~



@জনি ভাই, এত মাইয়া পাগল হইছে, এইবার কিন্তু দাওয়াত চাই B-)) B-))

২০ শে মে, ২০১৩ রাত ৮:৫৮

অপু তানভীর বলেছেন: ওকে আপনেরে সেই ফ্যাক্টরীর ম্যানেজার রাখুম !!

৪| ১৬ ই মে, ২০১৩ সকাল ১০:৫৫

কান্ডারি অথর্ব বলেছেন:
B:-) B:-) B:-) B:-) B:-) B:-) B:-) B:-) B:-) B:-)

২০ শে মে, ২০১৩ রাত ৯:০২

অপু তানভীর বলেছেন: এতো অবাক হওয়ার কি আছে ভাই ??

৫| ১৬ ই মে, ২০১৩ সকাল ১১:১২

মুহিব বলেছেন: গল্পটা মজার।

২০ শে মে, ২০১৩ রাত ৯:০৩

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

৬| ১৬ ই মে, ২০১৩ সকাল ১১:৩২

লাবনী আক্তার বলেছেন: =p~ =p~ =p~ =p~


এইবার নিশ্চয়ই জনি ভাই পাত্রি পেয়ে যাবেন। ;) ;)

২০ শে মে, ২০১৩ রাত ৯:০৫

অপু তানভীর বলেছেন: দেখা যাক !! ;)

৭| ১৬ ই মে, ২০১৩ রাত ৮:১৫

নির্ণায়ক বলেছেন: এহেম,এহেম.।ভাল জিনিস... +++++++++++++

২০ শে মে, ২০১৩ রাত ৯:০৫

অপু তানভীর বলেছেন: খুব ভাল জিনিস !! ;)

৮| ১৬ ই মে, ২০১৩ রাত ৮:২৭

মনিরা সুলতানা বলেছেন: :#) B-)) :-< :-< :-< :-< :-<

২০ শে মে, ২০১৩ রাত ৯:১৩

অপু তানভীর বলেছেন: /:) /:) /:)

৯| ১৬ ই মে, ২০১৩ রাত ১১:০৪

s r jony বলেছেন: আজকে আমি শেষ ! হঠাত্‍ করে এতো নারীর আগমন ঘটলো কেন আমার জীবনে ---------------------------------- আহারে বাস্তবে যদি একজনকেও পাইতাম!!!!!!!!!!!!!!!

২০ শে মে, ২০১৩ রাত ৯:১৫

অপু তানভীর বলেছেন: হবে ভাই ! অবশ্য হবে !!

১০| ১৬ ই মে, ২০১৩ রাত ১১:০৫

s r jony বলেছেন:
ধন্যবাদ ভাইয়া। চমৎকার হয়েছে ++++++++++++

২০ শে মে, ২০১৩ রাত ৯:১৬

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

১১| ১৭ ই মে, ২০১৩ রাত ১২:৪৯

আমি তুমি আমরা বলেছেন: ???

২০ শে মে, ২০১৩ রাত ৯:২৩

অপু তানভীর বলেছেন: কি হইলো ভাই ??

১২| ১৯ শে মে, ২০১৩ বিকাল ৩:৫৭

আমি ইহতিব বলেছেন: অপু ভাই রকস, অফিসে বসে পড়লামতো, তাই ঠিকমত হাসতেও পারছিনা :) :) :)

......... সাহার মতো জনি ভাইয়ের অনুভূতি কি তা জানতে ইচ্ছা করছে ;)

২০ শে মে, ২০১৩ রাত ৯:২৫

অপু তানভীর বলেছেন: জনি ভাইয়ের অনুভুতি জাইনাই লিখছি !! ;);)

১৩| ২০ শে মে, ২০১৩ বিকাল ৩:১০

চিরতার রস বলেছেন: আমিতো আমার ফেবু একাউন্টই বন্ধ কইরা দিছি। B-)) B-)) B-))

জনি ভাই ডোন্ট অরি। জীবনে জোয়ার ভাটা হবেই ............ B:-/ B:-/ B:-/

২০ শে মে, ২০১৩ রাত ৯:২৫

অপু তানভীর বলেছেন: সে কি কেন ? বন্ধ করেছেন কেন ?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.