নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

মেয়েটির সাথে আমি শেয়ার করে বোয়াল মাছ কিনতাম !

০৫ ই জুন, ২০১৩ দুপুর ২:০৬

-ভাইজান লইয়া জান ! এর থেকে সস্তা আর পাইবেন না !

আমি বড় বোয়াল মাছটার দিকে একবার তাকালাম আর একবার মাছ বিক্রেতার দিকে তাকালাম ।

আসলেই লোকটা ঠিক কথা বলছে । এত বড় মাছ এর থেকে সস্তায় আর পাওয়া যাবে না । গত পরশু দিনও এর থেকে ছোট বোয়াল মাছের দাম এখন কার থেকে ১০০ টাকা বেশি ছিল ! প্রথমে দাম শুনে আমি খানিকটা সন্দেহ করেছিলাম । পচা না তো ?

অথবা বরফ দেওয়া চার পাঁচ দিনের পুরানো মাছ ! কিন্তু হাত দিয়ে দেখলাম একদম তাজা !

বড় মন চাইলো মাছটা কিনতে। ঢাকায় আসার পর কত দিন এতো বড় মাছ খাওয়া হয় না !

কিন্তু উপায় নাই !

একদমই উপাই নাই !

মাছওয়ালা আবার জিজ্ঞেস করলো

-কি মামা নিবেন না ?

-না মামা উপায় নাই !

-কি বলেন ? এতো কমে দিতাছি তবুও নিবেন না ?

-না মামা সেই জন্য না ! টাকা সমস্যা না । সমস্যা হল আমি একা মানুষ । এতো বড় মাছ খেয়ে শেষ করতে পারবো না ! নষ্ট হবে ।

-কেন ফ্রীজ আছে না ? ফ্রীজে রাখবেন !

আমি খানিকটা কষ্টের হাসি হাসলাম । ফ্রীজ থাকলে কি আর আমি এতো ইতস্ততঃ করি ? বললাম

-নাহ মামা ! ফ্রীজ নাই ।

আমার ফ্রীজ নাই শুনে মাছওয়ালা কেমন চোখে তাকালো ।

একটু আগে যে চোখে দেকখছিল এখন যেন সেই চোখে দেখছে না । আমি বললাম

-হাফ বিক্রি করা যাবে না ? এই মনে করেন মাছটা কেটে যদি অর্ধেক আমাকে দিলেন ! বাকীটা অন্য কাউকে !

আমার কথা শুনে মাছ ওয়ালা এমন ভাবে হাসলো যেন এর থেকে হাস্যকর কথা আর জীবনে শুনেই নাই !

মাছ না কিনেই ফিরে আসতে হল । দেখি অন্য কোন দোকানে ছোট কোন মাছ পাওয়া যায় নাকি ?

অন্য কয়েকটা দোকানে ঘুরেও কোন লাভ হল না ! অন্য কোন মাছ কিনতেই ইচ্ছে হল না । একবার যে জিনিসটা ভাল লেগে গেছে সেটা ছাড়া আর কিছুই ভাল লাগবে না !

আমি বাজার থেকে বের হয়ে এলাম । যাহ শালা !

আজকে মাছই কিনবো না !





-শুনুন !

বাজার থেকে বেরিয়ে হাটা দেব এমন সময় একটা মেয়ে গলা আমাকে পিছন থেকে ডাকতেছে । একটু অবাক হতে হল ! ঢাকায় আমার পরিচিত খুব একটা নাই ! মেয়ে তো আরো নাই । ডাকে কে ?

তাকিয়ে দেখি সবুজ রংয়ের একটা সেলোয়ার কামিজ পরা মেয়ে আমাকে ডাকছে । চেহারাটা মিষ্টি হলেও এমন আহামরি সুন্দরী কেউ না । এবং সে আমার অপরিচিত !

আমি বললাম

-আমাকে বলছেন ?

-জি !

মেয়েটাকে একটু বিব্রত মনে হল ! যেন আমাকে ডেকে মেয়েটি বড় খারাপ একটা কাজ করে ফেলেছে ।

-জি বলুন !

-আসলে ?

মেয়েটি আবার ইতস্ত করতে লাগলো ! আমি বললাম

-কোন সমস্যা নাই । বলুন !

-আসলে ঐ মাছটার ব্যাপারে কথা বলছিলাম ।

-কোন মাছটা ?

-ঐ যে বোয়াল মাছটা !

-কি ব্যাপার বলুন তো !

আমার মনে খানিকটা কৌতুহল হল ! ঐ মাছটার ব্যাপারে আবার কি বলার আছে ।

মেয়েটি একটু দম নিল ! তারপর বলল

-দেখুন এটা শুনতে কেমন একটু অন্য রকম লাগে । তবুও বলি । আমি আসলে আপনার পাশেই দাড়িয়ে ছিলাম । আপনার কথা বার্তা শুনছিলাম । আপনার যে সমস্যা আমারও ঠিক একই সমস্যা ! আমিও চাইলেই বড় মাছ কিনতে পারি না । ফ্রীজ নাই সেই জন্য ! কিনলে নষ্ট হয় !

-ও আচ্ছা !

আমার ঠিক মাথায় ঢুকছে না মেয়েটি আসলে কি বলতে চায় !

-আমার কাছে কি চান বলুন !

-আমরা একে অন্যের কাজে আসতে পারি !

-কিভাবে ?

-মানে যদি আমরা দুজন মিলে মাছটা কিনি তাহলে মনে হয় আমাদের দুজনেরই ইচ্ছাটা পুরন হয় । আর মাছ নষ্টও হবে না ।

আমার মুখ উজ্জল হয়ে উঠল । আরে তাই তো !

এমন তো হতেই পারে !

আমি তো মাছ ওয়ালাকে তাই বলে আসলাম । ব্যাটা কোন পাত্তাই দিল না ।

এখন ?

আমি বললাম

-তাহলে তো খুব ভাল হয় !

আমার আসলেই কোন ধারনা ছিল না যে এমন একটা প্রস্তাব আসতে পারে !

যখন ভার্সিটিতে পড়তাম তখন রুমমেটরা একসাথে মিলে ইন্টারনেটে বিল শেয়ার করতাম । কিন্তু একসাথে মাছ শেয়ার করে কেনা টা এই প্রথম !

আমাদের আবার আসতে দেখে মাছওয়ালা মামা একটু বিরক্তই হল ! কিন্তু যখন আমরা মাছ টা কাটার কথা বললাম তখন আর মুখে তার কোন বিরক্তি ছিল না !

মাছ কাটা কুটির পরে এবার মতুন একটা সমস্যা হল । কে কোন ভাব নিবে সেট নিয়ে ! আমি মনে মনে মাছের মাথাটা নিতে চাইলেও সরাসরি কিছু বলতে পারলাম না । মেয়েটা আবার কি মনে করবে !

কিন্তু দেখলাম মেয়েটাই এর চমৎকার সমাধান করে দিল । এবং মেয়েটার কথা শুনে আমি খানিকটা চমৎকৃতও হলাম ।

মেয়েটি বলল

-আপনি বরং মাছের মাথাটা নিন আজকে !

-না ! ঠিক আছে । আমার কোন সমস্যা নাই । একটা হলেই হল ।

মেয়েটি আমার কথা শুনে একটু হালো ! তারপর বলল

-না ! আজকে আপনি নিন । মাছটা আপনি যেহেতু আগে পছন্দ করে করেছেন আপনি নিন ! সামনে যেদিন আবার একসাথে কিনবো সেদিন না হয় মাথাটা আমি নেব ! ঠিক আছে ?

আমি খুশি হয়ে বললাম

-খুব ঠিক আছে ।

এর পর আমরা একসাথে একটা বড় মিষ্টি কুমড়া কিনলাম । যথা রীতি ভাগ করে নিলাম। বাজার শেষে যখন একসাথে বের হলাম তখন যে কেউ আমাদের দেখলে মনে করবে আমরা আসলে কাপল । একসাথে বাজার করতে বেরিয়েছি !

মেয়েটির সাথে টুকটাক কথা বলতে বলতে এগিয়ে যাচ্ছিলাম । এই কোথায় থাকে, কি নাম, কি করে ? সংসারে আর কে কে আছে ?



-তো আপনি একা থাকেন ?

-হুম ! ঐ যে হাউজিংয়ের শেষ মাথায় যে বাড়িটা ওটার চিলেকোঠায় ! আপনি কোথায় থাকেন ?

তিন নাম্বার গলিতে । একটা ফ্যামিলির সাথে সাবলেট ! আমি আর আমার ছোট্ট একটা বোন ! ও ক্লাস সেভেনে পড়ে ।

-আচ্ছা ভাল । আচ্ছা ! আজ তাহলে যাই !

-আচ্ছা !

মেয়েটি মিষ্টি করে করে হাসলো ! কিছুদুর গিয়েছি মেয়েটি আবার আমাকে ডাক দিল !

-এই যে শুনুন !

-জি !

-আপনার নামটাই তো জানা হল না ?

আমার নাম বললাম । মেয়েটিও প্রতি উত্তরে তার নাম বলল । নুপুর !

সুন্দর নাম !

নুপুর আমাকে বলল

-আপনি আবার কালকে কখন বাজারে যাবেন ?

-এই তো এই সময়ে !

-কালকেও আপনার সাথে বাজার করতে পারলে ভাল হত । পরশুদিন তো আবার শুক্রবার , একটা মুরগি কিনতাম এক সাথে !

-হ্যা ! কোন সমস্যা নাই !

-আপনার সাথে যোগাযোগ করবো কিভাবে ? আপনি ঠিক কখন আসবেন বলেন ?

-এই তো এই সময়েই ।

আমি কিছুক্ষন ভাবলাম । তারপর বললাম

-আচ্ছা ! আপনি আমার মোবাইল নাম্বারটা রাখুন ! আমাকে একটা ফোন দিলেই হবে !



তারপর থেকেই নুপুর আমার পার্টনার হয়ে গেল । প্রায় প্রতিদিনই আমরা একসাথে বাজার করতাম । মাঝে মাঝে এদিক ওদিক ঘুরতে যেতাম । নুপুরের সাথে ওর ছোট বোন টাপুরও থাকতো !

এই অচেনা শহরে কেন জানি এই দুজন আমার আপন জন হয়ে উঠলো ! দিন ভালই যাচ্ছিল । এমন সময় একটা ঘটনা ঘটলো যে আমার মনটা খানিকটা খারাপ হয়ে গেল !

সেদিন ছুটির দিন ছিল ! একটু সকাল সকালই নুপুর ফোন দিল ! ততদিনে আমরা ভাল বন্ধু হয়ে গেছি যদিও এখনও আপনিতেই আছি । সকালের দিকে নুপুরের ফোন ।

-কোন কাজ আছে এখন ?

-নাহ ! কেন ?

-এক জায়গায় যেতে হবে । যাবেন আমার সাথে ?

-আচ্ছা !

আমি ভেবেছিলাম কোথাও নিয়ে যাবে হয়তো আমাকে । কিন্তু সে আমাকে যেখানে নিয়ে গেল আমার মনটাই খারাপ হয়ে গেল ।

রাস্তার ভিতরেই সে আমাকে সব খুলে বলল !

বেশ কয়েক দিন ধরেই সে টাকা জমাচ্ছে ! একা ফ্রীজ কিনবে !

ফ্রীজ !!!

তারমানে আমাদের একসাথে বাজার করা শেষ ?

এখন থেকে ও সব কিছু একাই কিনতে পারবে ! একটা আস্ত বোয়াল মাছ আর ভাগ করে কিনতে হবে না !

দুজন মিলেই কিনলাম ফ্রীজ টা ! আমার মনটা খারাপ হয়েই রইলো ! যখন ওকে ফ্রীজ সমেত ওর বাসায় তুলে দিলাম মনে হল আর বুঝি হল না !



রাতে নুপুর নিজেই ফোন দিল ।

-একটা কথা জিজ্ঞেস করি ?

-করুন !

-আপনার মন খারাপ আজকে ?

-নাহ ! কেন ?

-না ! আমার মনে হয়েছে আপনার মন খারাপ । আমাকে বলা যায় ?

-না এমন কোন কারন নাই । মাঝে মাঝে এমন হয় ! একা একা থাকি তো !

-না ! আমি জানি অন্য কিছু !

আমি চুপ করে থাকি ! আসলে কি বলবো ঠিক বুঝতে পারছিলাম না ।

নুপুর বলল

-আজকে যখন আমাদের দেখা হল তখনও কিন্তু আপনার মুড ঠিকই ছিল । কিন্তু যখন আমি ফ্রীজের কথা বললাম তখন থেকেই আপনার মুড অফ ! কেন ?

-নাহ ! এমন কোন বিষয় না !

-আমি জানি ! এটাই বিষয় ! আপনার মনে হয়েছে আপনি আপনার বাজার করা পার্টনার হারিয়েছেন তাই না ? এখন থেকে আমি আর আপনার সাথে বাজার করবো না তাই না ?

আমি চুপ লরে থাকি ! কোন কথার জবাব দেই না । আসলে দিতে মন চায় না । কি বা বলার আছে ?

নুপুর বলল

-এটা আপনার ভুল ধারনা ! আমি আমাদের পার্টনার শিপ কোন দিন ভাঙ্গবো না ! বুঝছেন ! আপন প্লিজ মন খারাপ করে থাকবেন না । এই ইট পাথরের শহরে আমি আর টাপুর আপনার উপর অনেকটা নির্ভর করি এখন সেটা কি আপনি জানেন ?

সেদিন রাতে আরো অনেক কথা হল ! অনেক অজানা কথা জানা হল ! মন খারাপ ছিল কিন্তু মন ভাল নিয়ে ঘুমাতে গেলাম !



দিন ভালই চলতে লাগলো ! এরই মাঝে এল নতুন এক ঘটনা !

নুপুরেরা যে বাসায় সাবলেট থাকতো সেই বাসার লোকের সাথে নুপুরের কি নিয়ে একটা কথা কাটাকাটি লেগে গেল । এমনই হল হল যে নুপুর আর থাকবে না বলে সিদ্ধান্ত নিল !

শুর হল নতুন ঝামেলা !

এখন এক রুমের বাসা কোথায় পাওয়া যায় ?

সাবলেটও পাওয়া যায় না !

সেই সময় টাপুর আমাকে একটা বুদ্ধি দিল ! আমরা দুজন মিলে একটা বাসা ভাড়া করতে পারি !

এই কথাটা আমার মনে অনেক আগেই এসেছে কিন্তু আমি সংকোচের কারনে বলতে পারি নি ! কিন্তু টাপুর বলাতে একটু স্বস্তি পেলাম ! নুপুরও রাজি হয়ে গেল ! এবার আমরা দুজন মিলে বাসা খুজতে লাগলাম !



দুইরুমের একটা ফ্লাট ! সাথে একটা কিচেন আর দুটা বাথরুম ! একচিলতে বারান্দ !

পেয়েও গেলাম !

রুম দেখার সময় বাধলো বিপত্তি !

বাড়িয়ালা আমাদের কে স্বামী স্ত্রী ভেবে বসলো !

আমরা যখন ঘর দেখছিলাম তখন বাড়িয়ালা এসে বলল

-আপনাদের বিয়ে হয়েছে ক'বছর ?

বাড়িয়ালার কথা শুনে আমরা দুজনেই একটু চমকে উঠলাম ! আসলেই এই কথাটা আমরা কেউ ভাবি নাই যে এমন কিছু হতে পারে অথবা এমন প্রশ্নের সম্মুখিন হতে হবে । দুজনেই একটু দৃষ্টি বিনিময় করলাম !

নুপুর বলল

-বেশি দিন না ! এই মাস ছয়েক !

বাড়িয়ালা হাসতে হাসতে বলল

-যাক ভাল ! ভাল ! এই সময়ই আসল জীবন !

বাসা মোটামুটি ঠিক করেই ফেললাম ! দুজন যখন রিক্সা করে বাসায় আসছিলা তখন দুজনেই একটু সংকুচিত ছিলাম । একটু অস্বস্থিও লাগছিল !

বারবার বাড়িয়ালা কথাটা কানে বাজতেছিল ।

আপনাদের বিয়ে হয়েছে ক'বছর ?

আপনাদের বিয়ে হয়েছে ক'বছর ?

-কি ব্যাপার চুপ কেন ?

আমি বাস্তবে ফিরে এলাম ।

-কই না তো !

নুপুর হেসে বলল

-বাড়িয়ালার কথা ভাবছেন ?

-হুম !

তারপর আবার নিরবতা ! যেন কারো কিছু বলার নাই ! রিক্সা চলছে তো চলছেই । আমি হঠাৎ বললাম

-আমি আসলে ...।

-আপনি আসলে .... কি ?

-না মানে এই বাড়িয়ালাকে মিথ্যা বলা কি ঠিক হচ্ছে ?

-নাহ ! একদমই ঠিক হচ্ছে না ।

-কি করা যায় ?

-বাড়িয়ালার কথাটা সত্যি করে ফেলেন !

-মানে ?

আমি কেবল একরাশ বিশ্ময় নিয়ে তাকালাম নুপুরের দিকে ! নুপুর তখন দিকে তাকিয়ে আছে ! আমি জানি ওর মুখে একটা লজ্জার ভাব চলে এসেছে ।

আমার মনটা হঠাৎ করেই ভাল হয়ে গেল । রিক্সাওয়ালা কে বললাম

রিক্সা ঘোরাতে ।

নুপুর আমার কথা শুনে একটু অবাক হলেও কিছু বলল না !

কেবল হাসতে লাগল মিসমিস করে !



রিক্সা চলছে মগবাজার কাজী অফিসের দিকে !

ফুর-ফুরে বাতাস হচ্ছে ! সেই বাতাসে নুপুরের চুপ উড়ছে ! আমি সেই চুলের দুলুনী দেখতে লাগলাম ।

আজকে আমার মার্কেট পার্টনার আমার লাইফ পার্টনার হতে চলেছে !

আহা !!

আহা !!





Click This Link

মন্তব্য ৭৫ টি রেটিং +৯/-০

মন্তব্য (৭৫) মন্তব্য লিখুন

১| ০৫ ই জুন, ২০১৩ দুপুর ২:১৫

মুদ্রা সংগ্রাহক বলেছেন: ভালো লাগলো...

০৫ ই জুন, ২০১৩ দুপুর ২:৪০

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !! :)

২| ০৫ ই জুন, ২০১৩ দুপুর ২:১৬

নয়ামুখ বলেছেন: গল্পটা দারুন। ভালো লাগলো।

০৫ ই জুন, ২০১৩ বিকাল ৪:২০

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !! :)

৩| ০৫ ই জুন, ২০১৩ বিকাল ৩:৩০

একাকী বাংলাদেশি বলেছেন: সবাই বিয়ে করার কথা বললে মগবাজারের কথা বলে কেন?

০৫ ই জুন, ২০১৩ বিকাল ৪:২২

অপু তানভীর বলেছেন: কি জানি ভাই ??
বিয়ে মনে হলেই মগবাজারের নাম আছে !

৪| ০৫ ই জুন, ২০১৩ বিকাল ৩:৩১

সেলিম মোঃ রুম্মান বলেছেন: মন ভালো করা গল্প

০৫ ই জুন, ২০১৩ বিকাল ৪:২০

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !! :)

৫| ০৫ ই জুন, ২০১৩ বিকাল ৪:৫৯

চারশবিশ বলেছেন: খুব খুবই ভাল লাগল

আপনাকে অনেক ধন্যবাদ

০৫ ই জুন, ২০১৩ বিকাল ৫:০৪

অপু তানভীর বলেছেন: আপনাকেও অনেক ধন্যবাদ !! :):):)

৬| ০৫ ই জুন, ২০১৩ বিকাল ৫:২৩

ভুং ভাং বলেছেন: দারুন

০৫ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:৪০

অপু তানভীর বলেছেন: :):):)
ধন্যবাদ !!

৭| ০৫ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:০৪

ইশতিয়াক হোছাইন বলেছেন: সুন্দর লিখেছেন ।

পড়ে ভালো লাগলো ।

০৫ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:৪১

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!
পড়ে ভাল লেগেছে জেনে ভাল লাগলো !! :):)

৮| ০৫ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:০৯

ছাসা ডোনার বলেছেন: ভাইজান আপনি কিন্তু খুবই মজার মানুষ চালিয়ে যান!!!!!!!!!!!

০৫ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:৪১

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !! :):):)

৯| ০৫ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:১১

রিফাত হোসেন বলেছেন: =p~
শিরোনাম পড়েই বুঝেছি.. :) আপনার অভাবনীয় প্রতিভা । :)

মাশাল্লাহ । ... :)

০৫ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:৪২

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ ভাই !!
আপনি একমাত্র বুঝতে পারলেন !! :):):)

১০| ০৫ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:২৭

মদন বলেছেন: বিয়ের সাক্ষী কেডায়???
মাছ আর মুরগীওয়ালা?

০৫ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:৪২

অপু তানভীর বলেছেন: মদন ভাই রিক্সাওয়ালারে বাদ দিলেন কেন ? ;);)

১১| ০৫ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:৪৩

কুন্তল_এ বলেছেন: গল্পটার সারল্য ভাল লাগলো। +++ :)

০৫ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৭:২৮

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !! :):)

১২| ০৫ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৭:৩৭

একজন আরমান বলেছেন:
ইসস এইরকম বাজার পার্টনার থেকে লাইফ পার্টনার হলে খারাপ হতো না।
হাহাহাহা
দারুন গল্প।

০৫ ই জুন, ২০১৩ রাত ৮:২৮

অপু তানভীর বলেছেন: তাই কি আর হয় কও !!!

বাস্তবের মাইয়ারা বড় জটিল । এতো সহজে পটে না !

১৩| ০৫ ই জুন, ২০১৩ রাত ৮:২৭

নীলতিমি বলেছেন: ভালো লাগলো । ধইন্যা :)

০৫ ই জুন, ২০১৩ রাত ৮:৩০

অপু তানভীর বলেছেন: আপনাকেও ধইন্যা :)

১৪| ০৫ ই জুন, ২০১৩ রাত ৮:৫৭

~মাইনাচ~ বলেছেন: সুন্দর গল্প

ভাল লাগলো

মাইনাচ ;)

০৫ ই জুন, ২০১৩ রাত ৯:০৯

অপু তানভীর বলেছেন: আপনে মিয়া থাকেন কই ??

আপনের মাইনাস বড় মিস করি !!
:):):)

১৫| ০৫ ই জুন, ২০১৩ রাত ৯:৪২

একজন আরমান বলেছেন:
তা ঠিক। :(

০৫ ই জুন, ২০১৩ রাত ১১:২৪

অপু তানভীর বলেছেন: হুম !! ঠিক তো !!

১৬| ০৫ ই জুন, ২০১৩ রাত ৯:৪২

একজন আরমান বলেছেন:
তা ঠিক। :(

০৫ ই জুন, ২০১৩ রাত ১১:২৫

অপু তানভীর বলেছেন: একদম ঠিক কথা !!

১৭| ০৫ ই জুন, ২০১৩ রাত ৯:৪৫

বৃষ্টিধারা বলেছেন: মেয়েটির সাথে আমি শেয়ার করে বোয়াল মাছ কিনতাম ! /:) /:) /:) 8-| #:-S :|

০৫ ই জুন, ২০১৩ রাত ১১:২৬

অপু তানভীর বলেছেন: কি হইলো ?? এতো চ্যাতেন কেন ?? :(

১৮| ০৫ ই জুন, ২০১৩ রাত ১১:৪৭

নিয়ামুল ইসলাম বলেছেন: অই মিয়া কি শুরু করলেন? পুরা কাদেরাবাদ তো মনে হয় আপনিই ভেজে ফেলবেন, আমরা কি করুম |-) |-) :(( :((

০৬ ই জুন, ২০১৩ রাত ১২:৩২

অপু তানভীর বলেছেন: হাহাহাহা !! বাদ যাইবো না একটু শিশু থিওরিতে বাদ যাইব না একটি মেয়ে !! =p~ =p~ :P :P

১৯| ০৫ ই জুন, ২০১৩ রাত ১১:৫১

বটবৃক্ষ~ বলেছেন: উহ....মেয়েরা বোয়াল মাছ লাইক করে না!! /:) :-P :-P

নাইস পিক....:)

++++++++

০৬ ই জুন, ২০১৩ রাত ১২:৩৫

অপু তানভীর বলেছেন: তাই নাকি ??
আমি জানতাম না তো !!

দেখি একটা লিষ্ট পাঠায়েন তো মেয়েরা কি কি পছন্দ করে আর কি কি পছন্দ করে না !
আমার কাজের সুবিধা হবে ! :)

২০| ০৬ ই জুন, ২০১৩ রাত ১২:৩৬

ইরফান আহমেদ বর্ষণ বলেছেন: ভাই আপনার গার্লফ্রেন্ডের সঠিক সংখ্যা কতো? B:-)

০৬ ই জুন, ২০১৩ রাত ১:১৫

অপু তানভীর বলেছেন: আমি নিজে ঠিক জানি না ! 8-| 8-|
দাড়ান আমার ম্যানেজার রে জিগাই লই । সে কইতে পারে ;) ;)

২১| ০৬ ই জুন, ২০১৩ রাত ১:১৬

বটবৃক্ষ~ বলেছেন: ইরফান আহমেদ বর্ষণ বলেছেন: ভাই আপনার গার্লফ্রেন্ডের সঠিক সংখ্যা কতো? =p~ =p~ =p~ (মাটিতে গড়াগড়ি দিয়ে হাসির ইমো হবে)

০৬ ই জুন, ২০১৩ রাত ১:২৩

অপু তানভীর বলেছেন: আপনে এখন মাটি পাইবেন কই ? শুনি ??

২২| ০৬ ই জুন, ২০১৩ রাত ১:৫১

সি.এম.তানভীর-উল-ইসলাম বলেছেন: এইটা কিছু হইলো?? :প

০৬ ই জুন, ২০১৩ দুপুর ১:৫২

অপু তানভীর বলেছেন: কিছু হয় নাই ??? ;)

২৩| ০৬ ই জুন, ২০১৩ রাত ১:৫১

সি.এম.তানভীর-উল-ইসলাম বলেছেন: এইটা কিছু হইলো?? :প ++++++++++

০৬ ই জুন, ২০১৩ দুপুর ১:৫৫

অপু তানভীর বলেছেন: :):):)

২৪| ০৭ ই জুন, ২০১৩ ভোর ৪:২৫

হাসান ধ্রুব বলেছেন: আহা !!
আহা !! ;) ;)

০৭ ই জুন, ২০১৩ দুপুর ১২:৪০

অপু তানভীর বলেছেন: আহা !!
আহা !! ;) ;)

২৫| ০৭ ই জুন, ২০১৩ রাত ৯:৩৫

নিরপেক্ষ মানুষ বলেছেন: আহা আহা... ;)

০৭ ই জুন, ২০১৩ রাত ১০:০৫

অপু তানভীর বলেছেন: আহা... ;)

২৬| ০৭ ই জুন, ২০১৩ রাত ৯:৫২

অবাধ্য সৈনিক বলেছেন: মন ভালো করা গল্প.... :D :D


০৭ ই জুন, ২০১৩ রাত ১০:০৮

অপু তানভীর বলেছেন: বাহ বাহ !! চমৎকার মাছ !! এই মাছটাই মনে হয় কিনছিলাম !! ;);)

আরে আপনার কাছ থেকেই তো কিনছিলাম ! মনে নাই :) ;)

২৭| ১০ ই জুন, ২০১৩ দুপুর ২:৪৮

এসএমফারুক৮৮ বলেছেন: চমৎকার লাগলো গল্পটা।

১০ ই জুন, ২০১৩ দুপুর ২:৫২

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !! :):):)

২৮| ১০ ই জুন, ২০১৩ দুপুর ২:৫৯

সৈয়দ মোজাদ্দাদ আল হাসানাত বলেছেন: আহা জিবনটা যদি এতো সহজ হতো ।

১০ ই জুন, ২০১৩ বিকাল ৩:০৩

অপু তানভীর বলেছেন: জীবন ভাই মোটেই এতো সহজ নয় !! কিন্তু হইলে বড়ই ভাল হত !!

২৯| ১০ ই জুন, ২০১৩ বিকাল ৩:১৩

অপর্ণা মম্ময় বলেছেন: আমি তো সত্যি মনে করেই পড়লাম। পড়ে দেখি গল্প । :P

গল্প ভালো লাগলো

১০ ই জুন, ২০১৩ বিকাল ৩:২৯

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !! :):):)

৩০| ১০ ই জুন, ২০১৩ বিকাল ৩:৪২

সিয়ন খান বলেছেন: বাজার করার পার্টনার ও বাদ গেল না। সব আপনি নিলে আমি নিব কি? গল্প ভাল হইছে। :)

১০ ই জুন, ২০১৩ বিকাল ৩:৫৪

অপু তানভীর বলেছেন: আরে সমস্যা নাই ! আরো আছে তো !!

ধন্যবাদ !! :):)

৩১| ১০ ই জুন, ২০১৩ বিকাল ৩:৫৫

গ্যাম্বলার বলেছেন:

বোয়ালীয় ধন্যবাদ। গল্প ভাল হইছে।

১০ ই জুন, ২০১৩ বিকাল ৪:০২

অপু তানভীর বলেছেন: বোয়াল মাছ দেওয়ার জন্য আপনাকে ধন্যবাদ !!! :):)

৩২| ১৯ শে জুন, ২০১৩ দুপুর ১২:৫১

নিশি কথক বলেছেন: অনেকদিন পর একটা গল্প খুবই ভাল লাগল

১৯ শে জুন, ২০১৩ বিকাল ৪:২০

অপু তানভীর বলেছেন: :):):):)
অনেক দিন পরে আপানকে দেখলাম আমার ব্লগে মন্তব্য করতে !!
:):)

৩৩| ১৩ ই জুলাই, ২০১৩ দুপুর ১:০৭

ShusthoChinta বলেছেন: আপ্নে মিয়া একটা আইডিয়ার পাহাড়! দৈনন্দিন যে কোন একটা আইডিয়া দিয়েই একটা প্রেমের গল্প নামিয়ে ফেলতে পারবেন,ঠিক বলেছি না?

১৩ ই জুলাই, ২০১৩ দুপুর ১:১৮

অপু তানভীর বলেছেন: তা অবশ্য বানিয়েই ফেলা যায় । এমন কোন কঠিন কাজ না ।
:):):):)
আপনাকে আমার ব্লগে আর দেখাই যায় না । কারন টা কি ?

৩৪| ১৩ ই জুলাই, ২০১৩ দুপুর ১:৩৪

মাহী ফ্লোরা বলেছেন: আহা আহা জীবন টা সত্যিই নাটুকে তাইনা! /:)

১৩ ই জুলাই, ২০১৩ রাত ৯:২০

অপু তানভীর বলেছেন: না গো আপু জীবনে এমন কখনও হয় না :(:(:(

৩৫| ১৩ ই জুলাই, ২০১৩ দুপুর ১:৫১

ShusthoChinta বলেছেন: শুধু আপনার ব্লগে না ভাই,সামুতেই আর খুব একটা আসা হয় না! মাঝে মাঝে সামু খুব বোরিং হয়ে ওঠে,ইদানিং তো আরো খারাপ অবস্থা।

১৩ ই জুলাই, ২০১৩ রাত ৯:২১

অপু তানভীর বলেছেন: হুম !
আসলেই অবস্থা খারাপ !! :(

৩৬| ১৫ ই জুলাই, ২০১৩ দুপুর ১:১৪

মাহী ফ্লোরা বলেছেন: হয়না তো লিখসু ক্যান? X((

আমার কষ্ট লাগে! :(

১৫ ই জুলাই, ২০১৩ দুপুর ১:২২

অপু তানভীর বলেছেন: আমারও কষ্ট লাগে । কিন্তু কি করুম !! :(:(:(:

৩৭| ১১ ই মার্চ, ২০১৬ সকাল ১১:১৪

মোঃ আব্দুল্লাহ আল গালিব বলেছেন: ভাই কাজী অফিস কি খালি ঐ এক মগবাজারেই??? /:)

১১ ই মার্চ, ২০১৬ বিকাল ৩:২৩

অপু তানভীর বলেছেন: ঐখানেই সব :D

৩৮| ১৭ ই সেপ্টেম্বর, ২০১৮ দুপুর ২:৩৭

খাঁজা বাবা বলেছেন: ভাই, সব বিয়ে মগ বাজার কেন?
অন্যান্য কাজীদের ও করে খেতে দেন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.