নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

R J রাইসা এবং আমার সম্ভাব্য ছোট গল্প !

০৭ ই জুন, ২০১৩ বিকাল ৫:৩৪

-হ্যালো ডিয়ার লিসেনার্স ! আমি আর জে রাইসা ! চলে এলাম আপনাদের ফেভারেট প্রোগ্রাম নিয়ে ! বল মনের কথা ! ডিয়ার লিসেনার্স আপনারা সবাই জানেন আমরা এই প্রোগ্রামে কি করি ! শ্রোতারা আমাকে ফোন করে তার পর নিজের না বল কথা শেয়ার করে । এটা হতে পারে ....।

মনে রকথা বলার আগেই একটা গান শুরু হয়ে গেল ।



গান শেষে আবার আর জে রাইরা এসে হাজির ।

-তো দেখা যাক আমাদের প্রথম কলার কে ? হ্যালো ....।?

-হ্যালো !

-কে বলছেন ? কোথা থেকে বলছেন ?

-আমার নাম অপু !

-তো ঠিক আছে ! আমাদের সাথে আজকে আছে অপু ! অপু আহমেদ ? নাকি অপু রহমান ?

-অপু তানভীর !

-আচ্ছা ! আপনি কোথা থেকে বলছেন ?

-আমি আমার বাসা থেকে বলছি !

-আচ্ছা ! ভেরি স্মার্ট ? তো আপনার মনের কথা আপনি কি বলতে চান এবং কাকে বলতে চান ?

আমি একটু দম নিলাম ! আজকে বহুদিন পরে লাইনটা পাওয়া গেছে আজকে । বলতেই হবে !

আমি বললাম

-আমি মোহাম্মাদপুরে থাকি ! মোহাম্মাদপুরের কাটাসুরের..

-না না ! এতো ডিটেইলস বলা লাগবে না । আপনি কি বলতে চান সেটা জানতে চাচ্ছি !

-না মানে আমি কি বলতে চাই এবং কাকে বলতে চাই এটা বলার জন্য আমি কোথায় থাকি এটা সেটার ডিটেইসল বলা জরুরী !

-আচ্ছা তাহলে বলুন !

-আমি থাকি কাদেরাবাগ হাইজিংয়ের তিন নাম্বার গলির মাথায় ! একদম লাল একটা বিল্ডিং আছে তার পিছনের বিল্ডিংয়ে !

ওপাশ থেকে কোন কথা নাই । আমি নিশ্চিত আরজে রাইসা একটু চমকেছে ! আমি বললাম

-হ্যালো ! রাইসা ? আছেন ?

-জি বলুন !

-আমি ঐ বিল্ডিংয়ের চার তলায় থাকি ! আর একটা মেয়ে আছে ঐ লাল দালানে থাকে । চার তলায় । চোখে চশমা পরে ! আমার ঘর থেকে মেয়েটার বারান্দা দেখা যায় ! প্রায় রাতেই মেয়েটা দেখি ! একা একা বারান্দায় বসে থাকে ! একটু যেন মন মরা হয়ে ! আমার বড় জানতে ইচ্ছে করে মেয়েটার মনে কি এতো কষ্ট !

ওপাশ থেকে এখনও নিরবতা !

-জানেন মিস মিস রইসা ! ঐ মেয়েটা সাব সময় নিজের এই বিষন্ন ভাবটা লুকিয়ে রাখে । কাউকে বুঝতে দেয় না । কাউকে না !

-আপনি কিছু বলতে চান ?

রাইসার কন্ঠ মারাত্বক ভাবে বদলে গেছে । আগে যেমনটা প্রানোচ্ছল ছিল এখন কেমন ফ্যাকাসে হয়ে গেছে ।

-আমি জানি ঐ মেয়েটা এখন আমাকে শুনছে ! আমি তাকে বলতে চাই আমি তাকে ভালবাসি ! তার লোক দেখানো হাসিটা না ! তার আসল একাকী বিষন্নতা কে আমি ভালবাসি ! সে যখন বারান্দায় বসে থাকে আমি তার পাশে বসে থাকতে চাই ! তাকে বলতে চাই.........।

-কি বলতে চান ?

-বলবো ! সবার সামনে না ! ভাল থাকবেন !



আমি লাইন কেটে দিলাম । মনের ভিতরে একটা হালকা লাগছিল ! আসলেই কথাগুলো বলতে চাচ্ছিলাম অনেক দিন ধরে । কিন্তু সুযোগ পাচ্ছিলাম না ।

রাইসার সাথে দেখা হয় প্রায় ছয় মাস আগে । যখন এখানে নতুন আসি । প্রায় দিনেই ওকে বারান্দায় দেখতাম চুপচাপ বসে থাকতে । রাত যত গভীর হত রাইসার বিষন্নতা যেন বাড়ত । মাঝে মাঝে কাঁদতেও দেখতাম ওকে ।



বড় জানতে ইচ্ছা করতো ওর মনের কষ্ট গুলো ! কেন জানি ইচ্ছে করতো ওকে বলি তুমি কেন কাঁদছো ! আমি আছি না ?

আমাকে বল !

লুকিয়েই দেখতাম ওকে !

কোনদিন সামনে আসি নাই ! কোন দিন বলি নাই মেয়ে তোমার পাশে আমি থাকাতে চাই !

তোমার হাস্যজ্জল চেহারাটাই সবাই দেখেছে কিন্তু তোমার বিষন্ন চেহারাটা আমি দেখেছি ! তুমি যখন কাঁদো তখন তোমার পাশে থাকতে চাই ! মেঝেতে পরার আগেই তোমার অশ্রুবিন্দু কুড়াতে চাই !



যেদিন জানতে পারলাম রাইসা একজন রেডিও জকি । সেদিনই প্লানটা মাথায় এসেছিল । ওকে অন এরারই কথাটা বলতে হবে !

প্রতিদিনই ফোন করার চেষ্ট করতাম । কিন্তু লাইন বিজি থাকতো ! লাইন ঢুকতো না । আজকে কেমন করে ঢুকে গেল কে জানে ?



মনের ভিতর একটা আশা ছিল রাইসার সাথে এবার আমার কিছু একটা হবে । আমার দিকে খানিকটা কৌতুহলী হবে । কিন্তু আমাকে অবাক করে দিয়ে মেয়েটা একদমই নিরর রয়ে গেল ! আগে বারান্দায় দেখতাম আর ওকে বারান্দায় দেখা যায় না । আমি অপেক্ষায় থাকি রাতের বেলা ওর জন্য !

কি জানি ও আমার কথা ভাবে কি না !



তারও কদিন পরে রাইসারা বাসা ছেড়ে চলে গেল । আমি জানলাম অনেক দিন পরে । মেয়েটির বিষন্নতার কারন জানা হল না ! :(









Click This Link

মন্তব্য ১৮ টি রেটিং +৭/-০

মন্তব্য (১৮) মন্তব্য লিখুন

১| ০৭ ই জুন, ২০১৩ বিকাল ৫:৪৮

তাসজিদ বলেছেন: ভাল লাগল।

তবে জগতে প্রেম ছাড়াও আরও অনেক কিছু আছে।

সেগুল নিয়ে ও কিছু লেখেন।

অনেক শুভ কামনা রইল।

০৭ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:০০

অপু তানভীর বলেছেন: আমি ভাই প্রেম ছাড়া আর কিছু লিখতে পারি না যে !! :(:(

২| ০৭ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:০৯

শায়মা বলেছেন: অনেক ভালোলাগা!

০৭ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:২৫

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ আপি !!
তুমি থাকো কই ?? এখন দেখি আর আসোই না আমার ব্লগে :(:(

৩| ০৭ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:১৮

ইরফান আহমেদ বর্ষণ বলেছেন: এতো সহজ যদি হইতো..............

০৭ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:২৮

অপু তানভীর বলেছেন: এমন সহজ কিছু না !!

৪| ০৭ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:৩৬

শায়মা বলেছেন: আমি ইদানিং কোথায় থাকি নিজেই জানিনা!:)

০৭ ই জুন, ২০১৩ সন্ধ্যা ৬:৪৮

অপু তানভীর বলেছেন: কই থাকো ?? আকাশে উড়ে বেড়াও নাকি ?? :)

৫| ০৭ ই জুন, ২০১৩ রাত ১১:২২

আর.হক বলেছেন: আর ফোন দেন অনএয়ারে

০৮ ই জুন, ২০১৩ দুপুর ১:৪৭

অপু তানভীর বলেছেন: দেখি আর একবার চেষ্টা নিতে হবে ! ;)

৬| ০৭ ই জুন, ২০১৩ রাত ১১:৪৬

বটবৃক্ষ~ বলেছেন: কি!! এইডা কিসু হইলো!!!
যান মাইণাস..... /:) /:)

০৮ ই জুন, ২০১৩ দুপুর ১:৪৭

অপু তানভীর বলেছেন: কিছু হয় নাই ??
যাক আর একটা মাইনাস দিয়া যান । একটাতে তো মন ভরে না ! ;)

৭| ০৮ ই জুন, ২০১৩ সকাল ৯:২০

তাসজিদ বলেছেন: লেখক বলেছেন: আমি ভাই প্রেম ছাড়া আর কিছু লিখতে পারি না যে

একটি ১০০ percent ভুল কথা বললেন।

আপনে লেখক হিসেবে প্রতিভাবান। কিন্তু এ ট্যালেন্ট কে যদি একটি বৃত্তে আবদ্ধ করে রাখেন তাহলে নিজের প্রতিভা কে অপমান করা হয়।

বৃত্ত ভাঙ্গতে চেষ্টা করুন।

LIfe is beautiful and lagre.

Have a nice day

০৮ ই জুন, ২০১৩ দুপুর ১:৫০

অপু তানভীর বলেছেন: আমাকে প্রতিভাবান বলার জন্য আপনাকে ধন্যবাদ !

আসলে কথা হল প্রেম ছাড়া অন্য কিছু নিয়ে লিখতে মজা পাই না তাই লিখি না । যেদিন মজা পাবো সেদিন লিখবো !
তবে আমার কিন্তু অল্প লিছু লেখা আছে প্রেম ছাড়া !!
এখানে দেখতে পারেন !
Click This Link

৮| ১০ ই জুন, ২০১৩ রাত ১২:৪৬

নিষ্‌কর্মা বলেছেন: অপু ভাইয়া, ফাটাফাটি হৈসে :#)

১০ ই জুন, ২০১৩ দুপুর ২:৪১

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !

৯| ১০ ই জুন, ২০১৩ সকাল ১০:২৭

অপূর্ণ রায়হান বলেছেন: শেষ হয়েও হল না শেষ ভ্রাতা :( +++

ভালো থাকবেন সবসময় ।

১০ ই জুন, ২০১৩ দুপুর ২:৪২

অপু তানভীর বলেছেন: হুম ! শেষ হইয়াও হইলো না শেষ !!
ধন্যবাদ !! :):)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.