নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

একদিন স্বপ্নের দিন !

১৫ ই জুলাই, ২০১৩ দুপুর ১:১১

-তুমি এমন করে তাকিয়ে আছো কেন ?

-তোমাকে দেখছি !

-আমাকে এতো দেখার কি আছে ?

-কিছু নেই ?

-না । আগে যেমন ছিলাম এখনও তেমনই আছি ।

-জানো আজকে কত দিন পরে সেই কাঙ্খিত রিংটোনটা বেজে উঠেছে ? আমার বুজের ভিতরটা ধড়াৎ করে লাফিয়ে উঠেছিল ।

-তাই ?

টিয়া হাসলো ! অনেক দিন পরে সেই হাসি দেখলাম । অনেক দিন পরে আমার মন যেন একটু জুরালো ।

আমি টিয়ার হাত ধরতে ধরতে বললাম

-এতো দিন ফোন কর নি কেন ?

টিয়া কোন উত্তর দিলো না । একটু যেন অভিমান করলো । তার পর বলল

-তুমি জানো কেন আমি ফোন করি নি !

আমি জানি ?

সত্যি কি জানি ? কিছুটা বিভ্রান্ত হলাম !

আমার কিছু যেন মনে পড়তে গিয়েও পড়লো না । আমি খুব বেশি মনে করার চেষ্টাও করলাম না । টিয়ার হাতটা ধরেই রাখলাম । আর কিছু মনে করার দরকার নাই ।



এমন সময় দেখলাম টিয়া আমার হাত থেকে নিজের হাতটা ছাড়িয়ে নিল । প্রথমে কিছু বুঝতে না পারলেও একটু পরে বুঝতে পারলাম ।

আমরা বসে ছিল ঢালু জমি টার ঠিক পাশেই । বাঁ পাশের কয়েক হাত গেলেই পায়ে হাটা রাস্তা । সেদিক দিয়ে একজন দাড়ি টুপি পারা মানুষ এগিয়ে আসছে । তাকে আসতে দেখেই টিয়া হাত ছাড়িয়ে নিয়েছে ।

-চল ! এখানে বসতে হবে না ।

-কোথায় যাবে ?

-চল । হাটি । এখানে অনেক মানুষ । রাস্তার পাশে এভাবে বসার কোন মানে না ।



আমরা উঠে পড়লাম । হাটতে থাকি পাশাপাশি । টিয়ার হাতটা অবশ্য আবার ধরা যায় এখন । ধরবো কি না বুঝতে পারছি না । আবার যদি কেউ চলে আসে । এতো ভয় ওর !

-তোমার ফোন কোথায় ?

-কেন আমার কাছে ?

-এই না ! ঐ টা ।

ঐটা বলতে টিয়া কোন ফোন টার কথা বলছে আমি বুঝতে পারলাম । বললাম

-এক ছোট ভাইয়ের ফোন নষ্ট হয়ে গেছে । বাড়ি যাওয়ার আগে তাই আমার ফোনটা নিয়ে গেছে ।

-সিম সহ !

আমি একু হাসার চেষ্টা করলাম ।

-তুমি ফোন দিয়েছিলে ওখানে ?

-জি ! আমি ওখানেই প্রথমে ফোন দিয়েছিলাম । আমার তো ওখানেই ফোন দেওয়ার কথা। তাই না ?

টিয়া কপট রাগ দেখালো ।



কেবল টিয়ার জন্য সেই সিমটা কিনেছিলাম । অন্য কারো ফোন আসে না সেখানে । নাম্বারটা কেবল ঐ জানে । আজ কত দিন সেই নাম্বারটাতে রিংটোনবেজে উঠে না । আমি ভেবেছিলাম হয়তো আর কোন দিন বাজবেও না । তাই দুয়েল সিম ফোনটা দেওয়ার সময় সিম টা খুলে নেই নি । ওখানেই রয়ে গেছে ।



আমরা হাটতে থাকি । মনের ভিতর একটা আনন্দ । অসম্ভব আনন্দ । আজ কত দিন পরে টিয়ার সাথে হেটে বেড়াচ্ছি । আর একবার ওর হাতটা একটু ধরি । হাতটা ধরি । যে দেখে দেখুক !





টিয়া হাত আর ধরতে পেরেছিলাম কি না মনে নেই । এর পরেই আমার ঘুম ভেঙ্গে যায় । অনেক দিন পরে আজ কে টিয়া আমার স্বপ্নে ধরা দিল । কত দিন পরে সেই পরিচিত মুখটা দেখলাম । পরিচিত হাসিটা দেখলাম । কত দিন পরে আজকে টিয়ার হাত ধরলাম ।

হোক স্বপ্নে তবুও তো !!



মন্তব্য ২০ টি রেটিং +৫/-০

মন্তব্য (২০) মন্তব্য লিখুন

১| ১৫ ই জুলাই, ২০১৩ দুপুর ১:৩২

শায়মা বলেছেন: মন খারাপ করা....:(

কিন্তু সুন্দর!!!

১৫ ই জুলাই, ২০১৩ দুপুর ১:৫০

অপু তানভীর বলেছেন: হুম ! আজ সকাল থেকে মন খারাপ আপু !!

তুমি কেমন আছো আপু ??

২| ১৫ ই জুলাই, ২০১৩ দুপুর ১:৩৪

রসায়ন বলেছেন: বরাবরের মতই সেইরাম হৈসে :)
সেকেণ্ড পিলাচ !

আর আপ্নার ব্লগে এটা আমার ফার্স্ট কমেন্ট ভ্রাতা !

১৫ ই জুলাই, ২০১৩ দুপুর ১:৫৭

অপু তানভীর বলেছেন: অনেক ধন্যবাদ ! অনেক বেশি ধন্যবাদ !! :):)

৩| ১৫ ই জুলাই, ২০১৩ দুপুর ২:০৬

অপরাজেয়আমি বলেছেন: অনেক দিন পর :D

১৫ ই জুলাই, ২০১৩ দুপুর ২:৩৯

অপু তানভীর বলেছেন: কি অনেক দিন পর ??

৪| ১৫ ই জুলাই, ২০১৩ দুপুর ২:২২

বটবৃক্ষ~ বলেছেন: :( মন খারাপ হয়ে গেলো.......

কোন একজনের হাত অধরাই রয়ে গেলো....
আমার অধরা ভালোবাসা.........:( :(

"আমার স্বপ্ন গুলো কেন এমন স্বপ্ন হয়??? "

১৫ ই জুলাই, ২০১৩ দুপুর ২:৪০

অপু তানভীর বলেছেন: আমার স্বপ্ন গুলো কেন এমন স্বপ্ন হয়??? :( :( :(

৫| ১৫ ই জুলাই, ২০১৩ বিকাল ৪:১৭

বটবৃক্ষ~ বলেছেন: আপনি কেন মন খারাপের গল্প লিখসেন!! একটুও মানায়নাই !!

মাইনাস.... X( X( X(( X((

১৫ ই জুলাই, ২০১৩ সন্ধ্যা ৭:২৯

অপু তানভীর বলেছেন: :( :( :( :(

৬| ১৬ ই জুলাই, ২০১৩ ভোর ৪:৪৫

ইকরাম বাপ্পী বলেছেন: অন্যগুলার মত এটা খুব একটা ভালো লাগে নাই। এবার বসে বসে কান্দেন।

১৬ ই জুলাই, ২০১৩ দুপুর ১২:১৮

অপু তানভীর বলেছেন: ভাইরে এইটা ঠিক গল্প না ।
বাস্তবে এমন একটা স্বপ্ন দেখছি :(

৭| ০১ লা আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৭:৩২

ইরফান আহমেদ বর্ষণ বলেছেন: :) :)

০১ লা আগস্ট, ২০১৩ রাত ১০:২৭

অপু তানভীর বলেছেন: :):):)

৮| ০১ লা আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৭:৩৩

ইরফান আহমেদ বর্ষণ বলেছেন: :) :)

০১ লা আগস্ট, ২০১৩ রাত ১০:২৭

অপু তানভীর বলেছেন: :):):)

৯| ০১ লা আগস্ট, ২০১৩ সন্ধ্যা ৭:৩৬

ইরফান আহমেদ বর্ষণ বলেছেন: :)

০১ লা আগস্ট, ২০১৩ রাত ১০:২৭

অপু তানভীর বলেছেন: :):)

১০| ২১ শে ডিসেম্বর, ২০১৩ রাত ৮:২৬

অপ্রচলিত বলেছেন: স্বপ্নের মধ্যেই একটি প্লাস দিলাম :)

২১ শে ডিসেম্বর, ২০১৩ রাত ৮:৫৫

অপু তানভীর বলেছেন: আপনাকে একটা ধন্যবাদ দিলাম !! :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.