নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

হঠাৎ করে বিবাহিত হওয়ার গল্প

২৭ শে জুলাই, ২০১৩ বিকাল ৪:৫১



গাঢ় অন্ধকারকে চিরে এগিয়ে চলছে পূর্বাশা পরিবহনের হেড লাইট । ঠিক সামনের সিটটাতে বসেছি, তাই সব কিছু পরিস্কার দেখতে পাচ্ছি ! প্রথম প্রথম একটু ভয় ভয় লাগছিল । এমন সামনের সিটে আর বসা হয় নি আগে ।

সামনের আসা কোন গাড়ি দেখলেই বুকের ভিতর একটা কাঁপন অনুভুব করছিলাম । বারবার মনে হচ্ছিল ঠিক মত পার হতে পারবে তো ?

পরে অবশ্য ঠিক হয়ে গেছে ! এখন একটু কম ভয় লাগছে । কিন্তু মনের ভিতর অন্য একটা অস্থিরতা রয়েই গেছে ।



সকাল বেলা যখন বড় খালা ফোন দিয়ে জানালো যে নাদিয়ার বিয়ে ঠিক হয় গেছে কেন জানি একটু অস্থিরই মনে হল ! তারপর খালাকে যখন বললাম যে নাদিয়া রাজি ?

খালা বলল

-হুম ! ও তো এমন কিছু বলল না । মানাও করলো না ! আর ছেলেও তো খারাপ না !

-তাই বলে এতো জলদি ! ওর এখনও পড়াশুনাও শেষ হয় নি !

-আর বলিস না ! আমাদেরও ইচ্ছা ছিল না । কিন্তু পাত্র পক্ষে বলল যে ওরা কেবল কাবিন করে রাখতে চায় । পড়াশুনা শেষে, পরে উঠিয়ে নিবে !



আমি আর কোন কথা বলতে পারলাম না !

বারবার মনে হচ্ছিল নাদিয়া রাজি ?

আসলেই রাজি ?

নিশ্চিত হওয়ার জন্য নাদিয়াকে ফোন দিলাম !



-কি রে কি শুনছি ?

-কি শুনছেন ?

-তুই নাকি বিয়েতে রাজি ?

আমার এই কথার কোন চট করে কোন জবাব দিলো না ও ! আমি আবার জিজ্ঞেস করলাম !

-কি রে কথা বলছিস না কেন ? রাজি তুই ?

-বাবা রাজি !

-তোর বাবা তো আর বিয়ে করবে না । তুই বিয়ে করবি ! তুই রাজি কি না বল ?

-না রাজি হওয়ার মত তো কিছু নাই । দেখতে শুনতে ভাল । ভাল চাকরি করে । সমস্যা কি ? একদিন তো বিয়ে করতেই হবে সুতরাং করেই ফেলি ! আর সব চেয়ে বড় কথা ....

এই বলে নাদিয়া একটু চুপ করে গেল !

আমি বললাম

-কি সব চেয়ে বড় কথা ?

-সব চেয়ে বড় কথা সে আমার কথায় মূল্য দেয় ! আমি যা বলব সে শুনবে !

বুঝলাম শেষ কথাটা নাদিয়া আমাকে উদ্দশ্য করেই বলল । আমি বললাম

-বাহ ! এরই ভিতর এতো কিছু জেনে গেছিস ?

-হুম ! কয়েক দিন থেকেই তো কথা হচ্ছে !



এতো কিছু হয়ে গেল আর আমি কিছু জানতেই পারলাম না ! যে মেয়ে দিনে কম করে হলেও আমার কাছে ১০ বার ফোন দিতো । ফোন দিয়ে নানান প্যাচাল পাড়তো সেই মেয়ে নিজের বিয়ের কথাটা আমার কাছ থেকে চেপে গেল !



মেজাজ টা বড় খারাপ হল ! ফোন কেটে দিলাম ! ভাবলাম জাহান্নামে যাক সব ! ওর বিয়ে হয়ে গেলে আমার কি ?

অফিসের কাজে মন দেওয়ার চেষ্টা করলাম । কিন্তু কিছুতেই কোন কাজে মন বসাতে পারলাম না । মনে হচ্ছিল কি যেন আমার কাছ থেকে হারিয়ে যাচ্ছে ।

এটো দিনের পরিচিত একজন হুট করেই অপরিচিত হয়ে যাবে । রাতের বেলায় টিকিট কেটে গাড়িতে উঠলাম ! কেন উঠলাম জানি না !



বাস চলছে দুর্বার গতিতে । সাই সাই করে আশে পাশের ঘরবাড়ি গাছপালা ফেলে এগিয়ে চলছে । আমি আগ্রহ নিয়ে তাকিয়ে আছে সামনে ! কোন দিকে তাকিয়ে আছি বা কোন কিছু দেখছি কি না জানি না তবুও তাকিয়ে আছি ! এই বাসের ভিতর ঘুম আসছে না ! আমি পুরানো দিন গুলোর কথা ভাবছি !



বংশের ভিতর সব চেয়ে বড় ছেলে হওয়াতে আমার সব কিছুর উপর একটা আলাদা প্রভাব ছিল ! আমার চাচা খালা সবার কাছেই আমি ছিলাম প্রিয়পাত্র । বিশেষ করে বড় খালার কাছে । আর পাশাপাশি বাড়ি হাওয়ার কারনে বড় খালার বাড়িতে যাওয়া আসাও ছিল বেশি !

আমার যখন ১০ বছর বয়স তখন নাদিয়ার ছয় !

তখন থেকেই আমার খেলার সাথী সে। তবে ওর সাথে খেলা কম করতাম আর ওকে মারতাম বেশি ! আমার হাতে মার খেতে খেতে ওর অবস্থা খারাপ হয়ে যেত ।

মা বাবার কাছে বিচার দিয়েও খুব একটা লাভ হত না !

এমন কি আমি যখন ইন্টার পরীক্ষা দিয়েছি তখনও নাদিয়া আমার হাতে মার খেয়েছে। মাঝে মাঝে চুলের মুঠি ধের ঝাকি দিতাম ! ও "মাগো" বলে চিৎকার দিতো । আর আমি দাঁত বের করে হাসতাম !

আমার কোন কথার অবাধ্য হলেই হয় ওর খবর ছিল । এতো মার খাওয়ার পরেও নাদিয়া ঠিকই আমার পিছন পিছন ঘোরাঘুরি করতো ! কেন করতো কেন জানে ?

বাসায় ভাল কিছু রান্না হলেই বাটিতে করে নিয়ে আসতো আমার জন্য !



একদিনের কথা মনে আছে । ভুনা চিংড়ি মাছ আমার খুব পছন্দের । একদিন দুপুরে ভাত খেতেছি দেখি নাদিয়া বাটিতে কিছু নিয়ে এসেছে । আমার দিকে বাড়িয়ে দিয়ে বলল

-নেন আপনার জন্য মা পাঠিয়েছে ।

আমি বাটি নিয়ে দেখি চিংড়ি মাছ ভুনা । আমি মুখে দিয়েই আবার থু দিয়ে ফেলে দিলাম ! বললাম

-ইয়াক ! এতো লবন কেন ? নিশ্চই তোদের বাড়ির বুয়া রেধেছে ?

নাদিয়ার দিকে তাকিয়ে দেখি ওর মুখ গম্ভীর হয়ে গেছে । আমার দিকে কিছুক্ষন তাকিয়ে থেকেই দৌড় দিয়ে রুম ছেড়ে চলে গেল । আমি কিছু বুঝতে পারলাম না ।

পরে জানতে পারলাম যে চিংড়ি টা নাদিয়া নিজে রেঁধেছিল ! আমাদের বাসা থেকে এসে নাকি ও নিজের হাতে সব তরকারি নর্দমায় ফেলে দিয়েছে !

শেষে আমি নিজের গিয়ে ওকে শান্ত করি !





বাস থেকে যখন নামলাম তখন প্রায় ছয়টা বেজে গেছে ! খালাদের বাড়ির সামনে এসে দেখি সারা বাড়ি জেগে আছে । দুই দিন পরেই বাড়ির একমাত্র মেয়ের বিয়ে হচ্ছে । এখন কি ঘুমালে চলে ?



আমার নিজের বাসায় যাওয়ার কথা আগে কিন্তু আমি নাদিয়াদের বাসায় গিয়ে হাজির হলাম ! আমি বাড়ির ভিতর ঢুকতেই দেখলাম খালু বের হয়ে এল ! আমাকে দেখে এগিয়ে এলেন ! কোনার ঘর থেকে দেখলাম নাদিয়াও বের হয়ে এল ! কাছে এল না কেবল দুর থেকে আমার দিকে তাকিয়ে রইলো ! আমার কেন জানি মনে হল ওর মুখে সুক্ষ একটা হাসির রেখা !



খালু আমার দিকে এসে আমাকে জড়িয়ে ধরলেন । বললেন

-যাক তুই এসেছিস আমার ঝামেলা একটু কমবে ! এতো কিছু কি আমি আর তোর বাপ মিলে সামলাতে পারি ?

আমি খালুর দিকে কিছুক্ষন তাকিয়ে থেকে বলল

-খালু আপনি ওদের মানা করে দেন !

-মানে কি ? কাদের মানা করে দিবো ?

খালু মনে হয় আমার কথা ঠিক মত বুঝতে পারলো না । আমি বললাম

-নাদিয়া কে আমি বিয়ে করবো ! আপনি ওদের মানা করে দেন !

খালু সাহেব খানিকটা অবাক বিশ্ময় নিয়ে আমার দিকে তাকিয়ে রইলো কিছুক্ষন । ঠিক যে বিশ্বাস করতে পারছে না । আবার আমার চেহারার গাম্ভীর্য দেখে ঠিক অবিশ্বাস করতে পারছে না ।

আমি বললাম

-আমি বাসায় যাচ্ছি ! আব্বাকে পাঠাচ্ছি !



আর কিছু না বলে ঘুরে বাড়ির দিকে রওনা দিলাম । তখনও খালু সাহেব অবাক হয়ে তাকিয়ে রয়েছে আমার দিকে ।





বাসায় সব কিছু মেনেজ করতে খুব বেশি বেগ পেতে হল না । সব থেকে কাজ হল খালার ইচ্ছা । খালারও নাকি আগে থেকেই ইচ্ছা ছিল কিন্তু আত্মীর ভেতরে আত্মীয় হবে এইজন্য তিনি কিছু বলেন নি । খালু সাহেবও অরাজি ছিল না ।কিন্তু বর পক্ষকে কি বলবে তাই নিয়ে চিন্তত ছিল !





ঠিক দুই দিনের মাথায় নাদিয়ার সাথে আমার বিয়ে হয়ে গেল ! সব কিছু ঠিক ছিল কেবল বরের জায়গার আমার নাম বসে গেছে ! বাসর রাতে যখন রুমে ঢুকলাম দেখি নাদিয়ে ইয়া বড় এক ঘোমটা দিয়ে বসে আছে খাটের উপরে ! এই দিনে নাদিয়ার সাথে কথা হয় নি একদম । আমাকে কেন জানি একটু এড়িয়েই চলেছে সব সময় ! আমি ওর পাশে বসতে বসতে বললাম

-কি তুই ঐ বদ লোকের সাথে এতো কি ইটিশ পিটিস করেছিস ?

আমার কথায় নাদিয়া নিজেই ঘোমটা খুলে ফেলল !

-কি বললেন ? আমি ইটিশ পিটিস করেছি ?

-তা না হলে তুই এটো কিছু জানলি কিভাবে ?

-আপনাকে কেন বলবো ?

-কেন বলবো মানে ?

আমি এই বলে ওর চুলের মুঠি ধরতে গেলাম তখনই একটা অবাক করা ঘটনা ঘটলো !

নাদিয়া আমার হাত চেপে ধরে বলল

-এই খবরদার কিন্তু ! আমি কিন্তু এখন আর সেই নাদিয়া নেই !

আমি আসলেই খানিকটা অবাক হয়ে গেলাম । কি বলে এই মেয়ে ! মানে কি ? বললাম

-মানে ?

-মানে বুঝেন না ? আমি এখন আপনার কাজিন না ! আমি আপনার বউ ! এটা মনে রাখেন !



আমি কিছুক্ষন নাদিয়ার দিকে আসলেই তাকিয়ে রইলাম । এই কয় ঘন্টায় এই মেয়ের কত পরিবর্তন !

নাদিয়া বলল

-আর এখন থেকে আমাকে তুই করে বললেন না !

-কি বলতে হবে ? আপনি ?

-তুমি করে বলবা ? আম তোমাকে তুমি করে বলবো !

-থাপড়িয়া তোর দাঁত খুলে ফেলবো !

নাদিয়া আমার দিকে কেবল তাকিয়ে রইলো কিছুক্ষন ! একভাবেই তাকিয়ে রইলো ! আমি নিজের ভিতরেই একটা অস্বস্থি বোধ করলাম !



আমি তখনই ওর চেহারাটা ভাল করে দেখলাম ! লক্ষ্য করলাম নাদিয়াকে সুন্দর লাগছে । বেশ সুন্দর লাগছে । ও যে এতো সুন্দর আগে লক্ষ্য করি নি তো ! আমি আস্তে করে ওর হাত ধরতে গেলাম !

তারপর ..........





তারপর কি হল নাই শুনলেন । জামাই বউ বাসর রাতে কি করবে তা আপনাদের কেন বলবো ? ফুটেন ......।





Click This Link

মন্তব্য ৪২ টি রেটিং +৯/-০

মন্তব্য (৪২) মন্তব্য লিখুন

১| ২৭ শে জুলাই, ২০১৩ বিকাল ৫:১৮

সেলিম আনোয়ার বলেছেন: সুন্দর +

২৭ শে জুলাই, ২০১৩ বিকাল ৫:৫৪

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !! :):)

২| ২৭ শে জুলাই, ২০১৩ বিকাল ৫:২৬

আশিক আহমেদ বাপ্পী বলেছেন: ভালো লাগল অনেক । অসাধারন ।

২৭ শে জুলাই, ২০১৩ বিকাল ৫:৫৫

অপু তানভীর বলেছেন: অনেক ধন্যবাদ ! :):)

৩| ২৭ শে জুলাই, ২০১৩ সন্ধ্যা ৬:৩৬

কামরুল আহসান খান বলেছেন: ভাগায়া দিলেন তাই আর কমেন্ট করলাম না :P ;)

২৭ শে জুলাই, ২০১৩ সন্ধ্যা ৭:১৫

অপু তানভীর বলেছেন: হাহাহাহাহা !! B-) B-) B-) :D :D :D

৪| ২৭ শে জুলাই, ২০১৩ সন্ধ্যা ৭:৩০

না পারভীন বলেছেন: ভাল লাগল । :)

২৭ শে জুলাই, ২০১৩ রাত ৯:৪১

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !! :):):)

৫| ২৭ শে জুলাই, ২০১৩ রাত ৮:১৫

আমি তুমি আমরা বলেছেন: ভালই :)

২৭ শে জুলাই, ২০১৩ রাত ৯:৫০

অপু তানভীর বলেছেন: :):):):):)

৬| ২৭ শে জুলাই, ২০১৩ রাত ১১:৩২

রাজু মাষ্টার বলেছেন: সুন্দর সুন্দর 8-|

২৭ শে জুলাই, ২০১৩ রাত ১১:৩৬

অপু তানভীর বলেছেন: :):):):)

৭| ২৭ শে জুলাই, ২০১৩ রাত ১১:৩৭

প্রোফেসর শঙ্কু বলেছেন: রোমান্টিক!

২৮ শে জুলাই, ২০১৩ রাত ১২:১১

অপু তানভীর বলেছেন: :):):)

৮| ২৮ শে জুলাই, ২০১৩ রাত ১২:০১

চটপট ক বলেছেন: এডা কি হইল?? কাজিনরে এত তারাতারি বউ মাইনা নিলো আবার সোহাগরাতও বানাইল!!!! এটা অতিরঞ্জিত লাগসে

২৮ শে জুলাই, ২০১৩ রাত ১২:৪৮

অপু তানভীর বলেছেন: চটপট ভাই আপনে মনে হয় আমার গল্প আগে পড়েন নাই । তাই এমন মনে হইতাছে । আমার গল্পে বাস্তবতা চিহ্ন একটু কম থাকে । যা থাকে তার সব কিছুই অতিরঞ্জিত !! :):)

৯| ২৮ শে জুলাই, ২০১৩ রাত ১২:৩৩

বটবৃক্ষ~ বলেছেন: আমি আপনার বউ ! এটা মনে রাখেন ! /:) /:) X(( X((

খুব খিয়াল কইরা!!

২৮ শে জুলাই, ২০১৩ রাত ১২:৪৯

অপু তানভীর বলেছেন: খিয়াল আছে তো !! খুব খিয়াল আছে !! :)

১০| ২৮ শে জুলাই, ২০১৩ রাত ১:২০

রাজু মাষ্টার বলেছেন: বটবৃক্ষ~ বলেছেন: আমি আপনার বউ ! এটা মনে রাখেন ! /:) /:) X(( X((

খুব খিয়াল কইরা!!


লেখক বলেছেন: খিয়াল আছে তো !! খুব খিয়াল আছে !! :)



B:-) B:-/ :-B ;) B-))

২৮ শে জুলাই, ২০১৩ রাত ১:২৮

অপু তানভীর বলেছেন: এতো অবাক হও কেন মিয়া ??
B-)) B-)) B-))

১১| ২৮ শে জুলাই, ২০১৩ রাত ১:২৪

পেঁচালি বলেছেন: ফাউল গল্প । মাইনাস

২৮ শে জুলাই, ২০১৩ রাত ১:২৭

অপু তানভীর বলেছেন: :(:(

১২| ২৮ শে জুলাই, ২০১৩ রাত ২:৪৬

নির্লিপ্ত স্বপ্নবাজ বলেছেন: ভাল ছিল দাদা

২৮ শে জুলাই, ২০১৩ রাত ২:৫৫

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !! :):)

১৩| ২৮ শে জুলাই, ২০১৩ দুপুর ১২:০৯

বাংলার অধম বলেছেন: বটবৃক্ষ~ কি আসলেই আপনার বউ নাকি????????????????

২৮ শে জুলাই, ২০১৩ বিকাল ৫:৫০

অপু তানভীর বলেছেন: সব কথা কি খুলে বলতে হয় নাকি মিয়া ?? :D:D

১৪| ২৮ শে জুলাই, ২০১৩ দুপুর ১:০৬

জাহিদ ২০১০ বলেছেন: বাংলার অধম বলেছেন: বটবৃক্ষ~ কি আসলেই আপনার বউ নাকি????????????????

:-P :-P :-P :-P :-P :-P :-P :-P :-P :-P B-)) B-)) B-)) B-)) B-)) B-))

২৮ শে জুলাই, ২০১৩ বিকাল ৫:৫২

অপু তানভীর বলেছেন: আপনার বেলাও একই উত্তর !! ;) ;) ;) :D :D

১৫| ২৮ শে জুলাই, ২০১৩ বিকাল ৪:০৫

আমি ইহতিব বলেছেন: অনেকদিন পর আপনার গল্প পড়লাম। ভালো লাগলো।

২৮ শে জুলাই, ২০১৩ বিকাল ৫:৫৪

অপু তানভীর বলেছেন: হুম ! আপনি তো অনেক বিজি হয়ে গেছেন । :(:(

১৬| ২৮ শে জুলাই, ২০১৩ সন্ধ্যা ৬:৩০

সমন্বয় বলেছেন: ভাল হয়েচে। B:-) B:-) B:-) B:-) B:-) B:-) B:-) B:-) B:-) B:-) B:-) B:-/ B:-/

২৮ শে জুলাই, ২০১৩ সন্ধ্যা ৭:০৭

অপু তানভীর বলেছেন: :):):):):)

১৭| ২৮ শে জুলাই, ২০১৩ রাত ৯:৫৬

নাজিম-উদ-দৌলা বলেছেন:
তারপর কি হল আর কিছুটা বলতেন। ;)

২৮ শে জুলাই, ২০১৩ রাত ১০:২৬

অপু তানভীর বলেছেন: জি জি না !
সামনের কথা তো আর বলা যাবে না !! ;);)

১৮| ২৯ শে জুলাই, ২০১৩ রাত ১২:২৮

হৃদয় রিয়াজ বলেছেন: সেই ছিল বস :)

২৯ শে জুলাই, ২০১৩ রাত ১:০৮

অপু তানভীর বলেছেন: হুম ! আপনে বুঝছেন !! :):)

১৯| ৩০ শে জুলাই, ২০১৩ বিকাল ৪:১৯

কাউসার রানা বলেছেন: ভাল তো ভাল না ?

৩০ শে জুলাই, ২০১৩ সন্ধ্যা ৭:১৬

অপু তানভীর বলেছেন: অবশ্যই ভাল :):):)

২০| ৩০ শে জুলাই, ২০১৩ বিকাল ৪:৩৩

অর্থনীতিবিদ বলেছেন: দারুন লিখেছেন।

৩০ শে জুলাই, ২০১৩ সন্ধ্যা ৭:২৯

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

২১| ০১ লা আগস্ট, ২০১৩ রাত ১১:৩৩

ইরফান আহমেদ বর্ষণ বলেছেন: বটবৃক্ষ~ বলেছেন: আমি আপনার বউ ! এটা মনে রাখেন !

খুব খিয়াল কইরা!!

০২ রা আগস্ট, ২০১৩ রাত ১২:৪৯

অপু তানভীর বলেছেন: হুম ! খুব খিয়াল আছে তো !! 8-| 8-|

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.