নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

আমার দ্বিবর্ষ পূর্তি পোষ্টে আমার ভালবাসার গল্প !

০৪ ঠা আগস্ট, ২০১৩ রাত ৯:১৭



-এই কি করিস ?

-চুপ থাক !

-আচ্ছা ! গার্লফ্রেন্ড পেয়ে ফ্রেন্ড কে ভুলে গেছিস ?

-ফুট ! এখন বিজি !

-এখন ফুট ! থাক তোর গার্ল ফ্রেন্ড কে নিয়ে ! আমি গেলাম !

লিয়া অফ লাইনে চলে যায় ! অপু মেসেঞ্জারের উইনডো থেকে চোখ ফেসবুকের ম্যাসেজ উইন্ডোর দিকে নিয়ে এল । ওখানে ততক্ষনে গোটা কয়েক মেসেজ চলে এসেছে !

-এই তুমি কোথায় ?

-এই কোথায় ?

-কোথায় গেলে ?

-ভুলে গেছো আমাকে ? কার সাথে কথা বলছো ?

অপু হাসে কেবল ! তাড়াতাড়ি রিপ্লে দেয়

-এই তো আমি পাখি ! এই তো ! কোথায় যাই নি তো !

-তাহলে রিপ্লে দাও না কেন ? হুম ?

-দিতেছি পাখি !

-হুম !!!

-আই লাভ ইউ !

-হবে না । আবার বল !

-আই লাভ ইউ !

-হুম । হয়েছে ! আই লাভ ইউ !



অপুর মন টা আজ অনেক বেশি ভাল । অনেক বেশি । আজ কত দিন পরে এই কাঙ্খিত লাইনটা ও বলতে পারছে । এমন কি সেই মেসেজটার রিপ্লেও আসতেছে । বারবর বলতে ইচ্ছে করছে । অপুর কেবল মনে হচ্ছে সারা দিনই যেন কথা বলুক ওকে !



-এই শুন !

-হুম শুনছি ।

-এখন ঘুমাবো ?

-আমিও ঘুমাবো ! আমার সাথে ঘুমাবা ?

-দুষ্টামী করবা না !

-করবো ! তোমার সাথে দুষ্টামি করবো না তো কার সাথে করবো ?

-হুম ! হয়েছে ! এখন রাখো !

-না ! তুমি যাবা না ! তুমি যাবা বলে দিলাম !





লিয়া অপুর পাগলামো দেখে হাসে । ছেলেটা কি পাগলামো শুরু করেছে । এমন একটা ভাব যেন ও সত্যি সত্যি ওর টিয়া পাখি ! এমন পাগলামো কেন করছে । সেই ১২ টার দিক থেকে ওদের চ্যাটিং শুরু হয়েছে এর ভিতর ছেলেটা অন্তত হাজার বার আই লাভ ইউ লাইনটা বলেছে ! এমন কেন করছে ছেলেটা ?





অপুকে বাস্তবে খুব একটা চিনে না লিয়া । কেবল অনলাইনেই পরিচয় । প্রথমে ব্লগ পড়তো ! তারপর ম্যাসেঞ্জারে । এখন ফেসবুকে ।

লিয়া খুব বেশি অন লাইনে থাকতো না । একদিন এক বন্ধুর ফেসবুক শেয়ার একটা ব্লগ পোষ্ট দেখে প্রথম ছেলেটার ব্লগে ঢুকে লিয়া ।

লিয়ার এখনও মনে আছে গল্পটার নাম ।

সাইনবোর্ড । একটা মেয়ে ছেলের বাড়ির সামনে একটা সাইনবোর্ড নিয়ে হাজির । তাকে বিয়ে করতে হবে । তারপর ঘটতে থাকে মজার কত গুলো ঘটনা ।

গল্পটা পড়ে লিয়ার মন চট করেই ভাল হয়ে গেল । ওর মন টা কদিন থেকেই বেশ খারাপ ছিল । গল্পটা পড়ে আসলেই ভাল লাগলো ওর । তারপর থেকেই ছেলেটার ব্লগে নিয়মিত হয়ে গেল ! একটা অবাক হওয়া বিষয় ও লক্ষ্য করলো যে ছেলোর পুরো ব্লগ জুরে সব আজগুবি ভালবাসার গল্পে ভরা । কিন্তু আজগুবি হলেও গল্প গুলো পড়লে মন ভাল হয়ে যায় !

আর সব থেকে বড় কথা ছেলেটা সব সময় হ্যাপি এন্ডিংয়ের গল্প লেখে । নিশ্চই ছেলেটার জীবনে কোন কষ্ট নাই ! এই জন্য মনে হয় সব সময় এমন আনন্দের গল্প লিখতে পারে !





এই শুনো !

-হুম !

-আকলে অনেক দেরি হয়ে গেছে ! এখনই ঘুমাতে হবে নয়তো আম্মু বকবে !

-তোমার আম্মু জেগে আছে ?

-না ।

-তাহলে ? সে কিভাবে জানবে ?

-যদি চলে আসে ?

-আসবে না ! আমি বললাম !

-কিভাবে জানো যে আসবে না !

-আমি সব জানি !



--------০---------





বৃক্ষের সাথে আমার পরিচয় খুব সাধারন ভাবেই । অল্প কিছু মানুষ আমার লেখা পড়তো তার ভিতর সে ছিল ! আসলে আমি প্রথমে জানতামই না যে ও আসলে একজন মেয়ে ! যেদিন থেকে জানলাম সেদিন একটু অবাক হয়েছিলাম !

আস্তে আস্তে ওর সাথে পরিচয় হয় ! প্রথমে আমাদের মেসেঞ্জারে কথা হত । আমি আমার কথা গুলো বলতাম । ও বলতো ওর কথা গুলো ! আমরা দুজনেই কষ্টে ছিলাম ! কেবল দুজনের কষ্টের কথা গুলো শেয়ার করে নিতাম একে অপরের সাথে ।



মনের ভিতর একটা শান্তি লাগতো ! ওর সাথে কথা বলেই একটা গল্প লিখেছিলাম অপরিচিতার সাথে কথপোকথন !

এভাবেই দিন যাচ্ছিল কেটে ! তারপর একদিন অদ্ভুদ একটা কাজ করলাম আমি । কেন করলাম ঠিক বলতে পারবো না ! কিন্তু করলাম !



টিয়াপাখি নামের আমার একটা ফেইক আইডি খোলা ছিল । ঐ আইডিটা আমি নিজের সান্তনার জন্য খুলে ছিলাম । যখনই মন খারাপ হত আমি টিয়াপাখি আইডিটাতে মেসেজ পাঠাতাম । ওর ওয়ালে কত কিছু লিখতাম ! কোন কারন নাই । এমনিই লিখতাম ! কোন দিন সেগুলোর জবাব আসতো না ! একদিন সেই আইডির পাসওয়ার্ডটা আমি বৃক্ষ্যকে দিয়েদিলাম !

ও আমার কাছে জানতে চেয়েছিল আমি আমি কেন ওকে আইডিটা দিলাম আমি কোন উত্তর দিতে পারি নি !

তারপর ......

বৃক্ষ্য সেই আইডি দিয়ে আমার সাথে প্রথম চ্যটিং করলো !

বুকের ভিতর কেমন লাগছিল আমি বলে বোঝাতে পারবো না । আমি আই লাভ ইউ বলছি আর সেইটার উত্তর আসতেছে ! আমার আর কিছু জানার দরকার ছিল না । আমি সেদিন কত বার যে কথাটা বলেছিলাম আমি জানি না ! সেদিন আসলেই এমন কিছু হয়েছিল । মেসেঞ্জারে বৃক্ষ্য রয়েছে আর ফেসবুকে টিয়াপাখি ! যদিও দুজনই একই মানুষ !



তারপর এমন হয়ে গেল যে সারা দিন ফেসবুকে মেসেজ পাঠাই ! মেসেজের রিপ্লে না আসলে ভাল লাগে না ! মনের ভিতর শান্তি পাই না । কোন উপাই না দেখে ওর কাছে মোবাইল নাম্বার চাইলাম । প্রথমে দিতে চাইলো না । তবুও কল না করার সাপেক্ষে ফোন নাম্বার দিল । কিন্তু তাই কি হয় ?

একদিন সকালে ও নিজেই আমার কাছে ফোন দিল ! প্রথমে আমি ঠিক মত চিন্তে পারি নি । মনে হচ্ছিল ১২/১৩ বছরের কোন বাচ্চা মেয়ের সাথে কথা বলছি ! কন্ঠে একটা আদুরে আদুরে ভাব ! অবশ্য এখনও আমার তাই মনে হয় ! বৃক্ষের মোবাইল ভয়েস আসলেই বাচ্চাদের মত ।

সেদিন কি বলেছিলাম আমার নিজের মনে নাই । আসলে ঘুমের ঘোরে কি বলেছি আমার ঠিক মত মনে নেই । তবে বলে আমি নাকি খুব ভাব নিয়ে কথা বলছিলাম । কে জানে !

এভাবেই ওর সাথে কথা হতে থাকে । কথা বলতে বলতে ওর কত খানি কাছে চলে গেছি আমি কোন দিন বুঝিও নি ! এমনও হয়েছে আমরা ফোনে কথা বলছি আর সাথে চ্যটিং করছি ! যে কথাটা মুখে বলতে পারছি না সেটা ইনবক্সে বলছি ! কয়েকদিনের ভিতরই ইনবক্সের আই লাভ ইউ মুখে চলে এল !

আমরা সারা দিন কথা বলতাম । আমি নিজেই মাঝে মাঝে অবাক হয়ে যেতাম এতো কথা আমি কিভাবে বলি ! সে ততদিনে টিয়াপাখি আইডি থেকে অপুর হৈম আইডি তে চলে এসেছে ।

তখন অবশ্য অনেকেই মনে করতো যে অপুর হৈম আইডিটাও আসলে আমারই তৈরি ! আমি বেশি কিছু বলি নি !

ও হ্যা ! আর একটা কথা । ওর ব্লগার বটবৃক্ষ আইডিটাও আমি খুলে দিয়েছি ! ঠিক খুলে দিয়েছি বললে ভুল হবে । আগে যে টিয়াপাখি আইডিটা ছিল সেইটা নাম বদলে ব্লগার বটবৃক্ষ করেছি !

এভাবেই দিন যাচ্ছিল ! ও একবার অপুর হৈম দিয়ে আমার পোষ্টে কমান্ট দিতো আবার ব্লগার বটবৃক্ষ আইডি তে । আমার মজাই লাগতো !



তারপর একদিন ও বলল যে এই ভাবে কথা বলাটা ঠিক হচ্ছে না । আমাদের কথা বন্ধ হওয়া উচিৎ ! তারপর ও কথা বলা বন্ধ করে দিল ! আমিও অভিমান করে কথা বললাম না ! সাতদিন পরে ও নিজেই আবার আমার কাছে ফোন দিল ! ফোন দিয়ে একটু অভিমান কন্ঠে কত কিছু বলল ! আমি কেবল মনে মনে হাসি !



এই সিম্পল কাহিনী আমাদের ! এতোদিন ব্লগে আমি কেবল বানিয়ে বানিয়ে গল্প লিখেছি । মানুষের গল্প লিখেছি ! আজকে আমার প্রেম কাহিনী বলে দিলাম !

আসলে আমি গত প্রায় দুই সপ্তাহ দিয়ে এই গল্পটা লেখার চেষ্টা করছিলাম ! কত ভাবে ভাবলাম ! কত ভাবে ট্রাই করলাম । কিন্তু মন মত হল না ! কেন হল না জানি না ! একবার ভাবলাম লিখবোই না কিন্তু সামনের কথা বলা যায় না । তাই লিখে দিলাম ।



লেখার একটা কারন হল সামুতে ২ বছর হয়ে গেল ! কোন পোষ্ট দেওয়া হল না । প্রথম বর্ষপূর্তিতে লিখেছিলাম প্রিয়া ব্লগার শায়মা আপুকে নিয়ে । আর এই বর্ষপূর্তিতে লিখলাম মনের কাছের মানুষটিকে নিয়ে ! কাছের মানুষ বলছি কারন সবাই কেবল আমার বাইরের চেহারাটাই দেখেছে । সবার কাছে অবশ্য আমি আমি এই বাইরের চেহারাটাই নিয়ে থাকি । নিজের কষ্ট দুঃখ মানুষের সামনে বলতে ইচ্ছা হয় না ! কিন্তু বৃক্ষের বেলায় সেটা হয় নি ! সে আমার সব কিছু জানে ! আমার ভেতরের আমিকে সে খুব ভাল করেই জানে ! আমার মন খারাপ হলে যেন আমার জানার আগেই ও জেনে যায় !



এই টা লেখার পেছনে আরো একটা কারন হল আর হয় তো সামুতে পোষ্ট নাও দেওয়া হতে পারে । সামনের ১৪ তারিখে বান্দরবন যাচ্ছি । নীলগিীরি নীলাচল না । একেবারে গভীরে । ছয় দিনের ট্যুর ! হয়তো বেঁচে নাও ফিরতে পারি এমন জায়গায় যাচ্ছি ! কেন যাচ্ছি জানি না ! এই জন্য এই পোষ্ট টা দিয়ে যাচ্ছি । যদি ফিরে না আসি তবে এটাই হবে হয়তো সামুতে আমার শেষ পোষ্ট ! তবে ১২/১৩ হরতাল আছে । ১৪ তারিখেও হরতাল দিতে পারে সে ক্ষেত্রে হয়তো আর যাওয়া হবে না ! তবুও যদি যাওয়া হয় তাই এই শেষ পোষ্ট ! কালকে গ্রামের বাড়ি যাচ্ছি ।



সবাই ভাল থাকবেন ! আর আমার জন্য না হলেও বটবৃক্ষের জন্য দোয়া করবেন ।







ওয়ার্ডপ্রেস লিংক

মন্তব্য ৬০ টি রেটিং +১০/-০

মন্তব্য (৬০) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা আগস্ট, ২০১৩ রাত ৯:২১

সেলিম আনোয়ার বলেছেন: ভালবাসা নিয়ে দেয়া শেষ পোস্টে ১ম লাইক দিয়ে ইতিহাস হয়ে রইলাম ।এইবার পড়বো। অপছন্দ হলে লাইক ফেরত দিতে হবে ;)

২৫ শে আগস্ট, ২০১৩ রাত ১১:৪৯

অপু তানভীর বলেছেন: আচ্ছা লাইক ফেরৎ দিবো না !! :P :P

২| ০৪ ঠা আগস্ট, ২০১৩ রাত ৯:২৭

সেলিম আনোয়ার বলেছেন: গল্প ভালো লেগেছে। লাইক ফেরৎ দিতে হবে না ।আপনাদের দুজনের জন্যে থাকলো শুভকামনা । :) :) :)

২৫ শে আগস্ট, ২০১৩ রাত ১১:৫২

অপু তানভীর বলেছেন: আপনাকে ধন্যবাদ !!

৩| ০৪ ঠা আগস্ট, ২০১৩ রাত ৯:৩১

টুম্পা মনি বলেছেন: চলে যাওয়া তো চলবে না বন্ধু! ভালো ভাবে ফিরে আসুন। সুখী হন।

২৫ শে আগস্ট, ২০১৩ রাত ১১:৫৩

অপু তানভীর বলেছেন: আসলেই ফিরে এসেছি ! কিন্তু সেখানে গিয়ে আসলেই খানিকটা বিপদে পড়েছিলাম ! মনে হচ্ছিল হয়তো আর ফেরা হবে না !

ধন্যবাদ !!

৪| ০৪ ঠা আগস্ট, ২০১৩ রাত ৯:৩২

চারশবিশ বলেছেন: চাইলেই কি যেতে পারবেন

কারও চলে যাওয়ার খবর শুনলে মনটা খুব খারাপ হয়ে যায়

২৫ শে আগস্ট, ২০১৩ রাত ১১:৫৫

অপু তানভীর বলেছেন: আমি তো যেতে চাই নি ! কিন্তু কখন কি যে হয়ে যায় কে বলতে পারে !!

মন খারাপ করার কিছু নাই ! আমি আবার চলে এসেছি !!

৫| ০৪ ঠা আগস্ট, ২০১৩ রাত ৯:৩৬

প্রোফেসর শঙ্কু বলেছেন: ভালো লাগল। সশরীরে ফিরে আসবেন আশা করি।

২৫ শে আগস্ট, ২০১৩ রাত ১১:৫৬

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !! :):):)
সশরীরেই ফিরে এসেছি !! :):)

৬| ০৪ ঠা আগস্ট, ২০১৩ রাত ৯:৩৭

মাহবু১৫৪ বলেছেন: আবার ফিরে আসবে সেই কামনাই করি

২৫ শে আগস্ট, ২০১৩ রাত ১১:৫৭

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !! :):):)

৭| ০৪ ঠা আগস্ট, ২০১৩ রাত ৯:৪৪

ইখতামিন বলেছেন: ভালো থাকবেন
সম্ভব হলে ফিরে আসবেন
অকারণে চলে যাওয়া ভালো নয় :(

২৫ শে আগস্ট, ২০১৩ রাত ১১:৫৯

অপু তানভীর বলেছেন: আল্লাহর রহমতে ফিরে এসেছি ! আসলেই খানিটা বিপদেই পরেছিলাম !!
ধন্যবাদ !!

৮| ০৪ ঠা আগস্ট, ২০১৩ রাত ৯:৫০

শায়মা বলেছেন: আহা শেষ পোস্ট!!!!!!!!!!


আমি তো ভাবলাম আবার তোমারও বুঝি সেই আর লিখবোনা সামুতে রোগে ধরলো!!!!!!!!



অপুভাইয়া পুচ্চিদের মধ্যে তুমি আমার অনেক প্রিয় একটা ভাইয়া। বটবৃক্ষকেও তোমার জন্য বেশি বেশি আপন লাগে। বান্দরবান, নীলগিরি নীলাচল থেকে ফিরে আসো নিরাপদে। তুমি নিরাপদেই ফিরবে কারন আমি দোয়া করে দিলাম। হাজার হোক পরীর দোয়া!!!!!!!!!!!


যাইহোক তাড়াতাড়ি ফেরো আর যতদিন ছুটি কাটাবে নীল পাহাড়ের মেয়ে নিয়ে একটা উপন্যাস লিখে ফেলো। :)


অনেক অনেক শুভকামনা আর ঈদ মুবারাক।:)


২৬ শে আগস্ট, ২০১৩ রাত ১২:০১

অপু তানভীর বলেছেন: না না আপু লিখবো না কেন ?

কিন্তু যে খানে গিয়েছিলা একটু রিস্ক তো ছিলোই ! যাক তবুও আল্লাহর রহমতে সব পার হয়েছএ !
আর আমি জানিতো তুমি অনেক আপন ভাবো !!
এভাবেই থেকো আপু !!

:):):):)

৯| ০৪ ঠা আগস্ট, ২০১৩ রাত ৯:৫৪

স্বপ্নবাজ অভি বলেছেন: দুজনের জন্য শুভকামনা থাকলো!

২৬ শে আগস্ট, ২০১৩ রাত ১২:০১

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !! :):):)

১০| ০৪ ঠা আগস্ট, ২০১৩ রাত ১০:০৩

কামরুল আহসান খান বলেছেন: শুভ কামনা রইল! এইডা শেষ পোস্ট হইলে সামুতে এইডাও আমার শেষ কমেন্ট X((

২৬ শে আগস্ট, ২০১৩ রাত ১২:০৩

অপু তানভীর বলেছেন: আরে আরে কন কি ??
হহাহাহাহা ! আম চলে এসেছি তো !! :):)

১১| ০৪ ঠা আগস্ট, ২০১৩ রাত ১০:০৪

ইরফান আহমেদ বর্ষণ বলেছেন: আমি কয়েকদিন আগে আপনার আর বটবৃক্ষ আপুর পরিচয়ের কাহিনীটা জানতে চাইছিলাম বটবৃক্ষ আপুর কাছে....উনাকেই বলছিলাম এই নিয়া একটা পোস্ট দিতে- "কিভাবে অপুর হৈম হলাম"

যাই হোক আপনার মাধ্যমে জেনে গেলাম।


শুভকামনা রইল।

২৬ শে আগস্ট, ২০১৩ রাত ১২:০৮

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ বর্ষণ !! :):):)

১২| ০৪ ঠা আগস্ট, ২০১৩ রাত ১০:১১

জুন বলেছেন: সামুর আরেক জোড়া কপোত কপোতীকে অনেক অনেক শুভেচ্ছা ।

২৬ শে আগস্ট, ২০১৩ রাত ১২:০৯

অপু তানভীর বলেছেন: আপনাকে ধন্যবাদ জুন ! :):):)

১৩| ০৪ ঠা আগস্ট, ২০১৩ রাত ১০:১৫

ShusthoChinta বলেছেন: তাইলে আপনার প্রথম টিয়াপাখি পার্মানেন্টলি আউট অফ ইয়োর সাইট? নতুন টিয়াপাখি এন্টার্ড?

২৬ শে আগস্ট, ২০১৩ রাত ১২:১০

অপু তানভীর বলেছেন: না রে ভাই ! সে কিভাব আউট অব সাইট হবে ! :(:(:(

১৪| ০৪ ঠা আগস্ট, ২০১৩ রাত ১০:৪৪

আশীষ কুমার বলেছেন: ফাও প্যাচাল পাইরেন না।

ফিরে এসে জম্পেস গল্প দেন দুইটা। পাহাড়ীদের নিয়ে একটা গল্প দেন।

২৬ শে আগস্ট, ২০১৩ রাত ১২:১১

অপু তানভীর বলেছেন: হাহাহাহাহা !!
এই তো এবারই দেব !! :):):):)

১৫| ০৫ ই আগস্ট, ২০১৩ রাত ১২:১৩

তারছেড়া লিমন বলেছেন: পিরে আসার প্রতীক্ষায় রইলাম

২৬ শে আগস্ট, ২০১৩ রাত ১২:১৩

অপু তানভীর বলেছেন: প্রতিক্ষায় শেষ হয়েছে !! :):):)

ধন্যবাদ !!

১৬| ০৫ ই আগস্ট, ২০১৩ রাত ১:০০

প্রিন্স হেক্টর বলেছেন: অপু ভাই শেষ পোষ্ট হবে না। X(( X(( X(( X((


পাহাড়ী টিয়ার গল্প চাই। B-))

২৬ শে আগস্ট, ২০১৩ রাত ১২:১৪

অপু তানভীর বলেছেন: যেখানে গিয়েছিলাম আর বইলেন না !!

পাহারী টিয়ার গল্প প্রস্তুত হইতাছে !! :):):)

১৭| ০৫ ই আগস্ট, ২০১৩ রাত ১:১৫

বৃষ্টি ভেজা সকাল ১১ বলেছেন: শেষ পোষ্ট মানে কি? X((

২৬ শে আগস্ট, ২০১৩ রাত ১২:১৭

অপু তানভীর বলেছেন: কুনো মানে নেই ! কুনো মানে নাই !! :):):)

১৮| ০৫ ই আগস্ট, ২০১৩ রাত ২:০০

দুঃস্বপ্০০৭ বলেছেন: পোস্টে ভাল লাগা । গল্প অসম্ভব সুন্দর হয়েছে ।

ভাই একটা কথা বলি প্লিজ মনে কিছু নিয়েন না । সামুতে শেষ পোস্ট এটা লেখার আগে অনেকবার চিন্তা করা উচিৎ বলে মনে করি। সামুকে বিদায় দিয়ে আবার ফিরে আসার ব্যাপারটা নতুন না । ব্লগে যারা লিখেন তারা খুব সহজে ব্লগ ছাড়তে পারবে বলে আমার মনে হয়না ।

অনেকেই তো বলছে যাচ্ছিগা সামু ছাইড়া । কিন্তু কদিন পরে ঠিকই ফিরে আসছে ।

আপনার জন্য শুভ কামনা । ভাল থাকুন সব সময় ।

২৬ শে আগস্ট, ২০১৩ রাত ১২:২০

অপু তানভীর বলেছেন: আসলে আমি সামুকে বিদায় জানাই নাই ! আমি এমন একটা জায়গার গিয়েছিলাম সেখানে আসলেই একটু প্রান নাশের আশংকা ছিল । সেই জন্যই বলেছি !!

ধন্যবাদ !!

১৯| ০৫ ই আগস্ট, ২০১৩ রাত ২:০২

না পারভীন বলেছেন: অনেক শুভকামনা , দুজনের জন্য । ভালভাবে ফিরে আসুন । :)

২৬ শে আগস্ট, ২০১৩ রাত ১২:২১

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!
অনেক ধন্যবাদ !!

২০| ০৫ ই আগস্ট, ২০১৩ রাত ২:২৭

আমি তুমি আমরা বলেছেন: ফিরে আসুন।অপেক্ষায় থাকলাম

২৬ শে আগস্ট, ২০১৩ রাত ১২:২২

অপু তানভীর বলেছেন: এই তো ফিরে এসেছি !! ধন্যবাদ !!

২১| ০৬ ই আগস্ট, ২০১৩ রাত ১:৩৬

সিলেটি জামান বলেছেন: এই তাহলে কাহানী, ফিরে এসে জোড়া পোষ্ট চাই। দুজনের জন্য অনেক অনেক শুভ কামনা :) :)

২৬ শে আগস্ট, ২০১৩ রাত ১২:২৪

অপু তানভীর বলেছেন: হুম ! এই হল কাহিনী !!

ধন্যবাদ :):):)

২২| ০৬ ই আগস্ট, ২০১৩ রাত ২:৫৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অভিনন্দন। কিছুটা আতংক নিয়ে প্রবেশ করেছিলাম। আবার কোন অভিমানের মুখোমুখি হতে হয়, আবার কি কারনে এই চলে যাওয়া। পরে দেখলাম! আরে তো দেখি সুখবর! বাস্তব ভালোবাসার কারনে অনেক শুভেচ্ছা রইল।



২৬ শে আগস্ট, ২০১৩ রাত ১২:২৫

অপু তানভীর বলেছেন: না না ! আতংকের কোন কারন নাই !! আসলেই সুখের সংবাদ !! :):):)

ধন্যবাদ !!

২৩| ০৬ ই আগস্ট, ২০১৩ ভোর ৫:৫৪

ইকরাম বাপ্পী বলেছেন: হেহে হেহে হেহ ... ... ... কই যে যাইবেন ... ... ...? আবার ফিরায়ে নিয়া আসতে হবে।। ।। ।। নো পবলেমো... ... ... এমনো হতে পারে... ...... ... গল্প কবিতাবাজ অপু ভ্রমণবাজ হয়ে গেলো... ...। ... আইডিয়া খারাপ নাহ... ... ... তখন সবাই আসবে আর বলবে... ... "ওয়াও কত্তো সুন্দর", "দারুন হইছে" "এটা কোন জায়গা ভাইয়া" এমন এমন মন্তব্য পেতে থাকবেন। আশা করি সেটাও এখনের মতন উপভোগ করে যাবেন... ... আর দুদিন পর পর বলবেন দোয়া রাখবেন ... এবার যাচ্ছি... অমুক যায়গা... ...তমুক জায়গা... ..."

সেইসব দেখার আশায় থাকলাম

২৬ শে আগস্ট, ২০১৩ রাত ১২:২৭

অপু তানভীর বলেছেন: হাহাহাহাহা ! বেড়ানোর অভ্যেস আছে মোটামুটি !
বাংলাদেশের মোটামুটি সব জায়গা দেখা হয়ে গেছে ! সামনে দেখা যাক আর কোথায় কোথায় যাওয়া যায় !


ধন্যবাদ !!

২৪| ০৭ ই আগস্ট, ২০১৩ বিকাল ৪:২২

বটবৃক্ষ~ বলেছেন: উফফফ!! কি লিখবো বুঝিনা!! (সঠিক ইমোটাও খুজে পাচ্ছিনা!! )

দুষ্ট ছেলে! সব কথা বলে দিলে এভাবে!! (ফিলিং লাভড )

২৬ শে আগস্ট, ২০১৩ রাত ১২:২৮

অপু তানভীর বলেছেন: :!> :!> :!> :#> :#> :#>

২৫| ০৮ ই আগস্ট, ২০১৩ রাত ১:৩৯

সপ্নাতুর আহসান বলেছেন: ব্লগে লেখা রোমান্টিক গল্পগুলোর লেখকের একটা গতি হয়েছে তাহলে!!!
ভালভাবে ফিরে আসুন ।
শুভকামনা, দুজনের জন্যই।

২৬ শে আগস্ট, ২০১৩ রাত ১২:২৯

অপু তানভীর বলেছেন: তাই তো দেখছি !!

ধন্যবাদ !! :):):)

২৬| ০৮ ই আগস্ট, ২০১৩ রাত ৮:৫৩

সকাল রয় বলেছেন:
Nice

২৬ শে আগস্ট, ২০১৩ রাত ১২:৩০

অপু তানভীর বলেছেন: :):):)

২৭| ১০ ই আগস্ট, ২০১৩ রাত ২:৩১

রসায়ন বলেছেন: ভাইয়া মনের মানুষ পেয়ে ব্লগারদের কথা ভুলে যাইয়েন না !

আপনাকে ব্লগে আবারো দেখতে চাইই চাই , নাহলে লাগাতার হরতাল দেবো :p

পরিশেষে দুজনকেই ঈদ মোবারক

২৬ শে আগস্ট, ২০১৩ রাত ১২:৩২

অপু তানভীর বলেছেন: না না না !
তাই কি হয় নাকি !!!


আপনাকেও ঈদ মুবারক !! রোজার ঈদের না ! কুরবানীর ঈদের আগাম শুভেচ্ছা !!

২৮| ১৪ ই আগস্ট, ২০১৩ বিকাল ৩:২৪

প্রত্যাবর্তন@ বলেছেন: +++

২৬ শে আগস্ট, ২০১৩ রাত ১২:৩৪

অপু তানভীর বলেছেন: :) :)

২৯| ১৬ ই আগস্ট, ২০১৩ বিকাল ৫:৫১

এম ই জাভেদ বলেছেন: অপু ভাই, চলে যাওয়া মানে প্রস্থান নয়। আর সামু হচ্ছে নিকোটিনের মত। একবার যে এর নেশায় মজেছে সে সামু ছাড়তে পারে নাই। আমি ও নিকোটিন ছাড়ার মত মাঝে মাঝে সামু ছাড়ি , তবে ঘোষণা দিয়ে নয়।

ফিরে আসার পর জম্পেস গল্প শুনব আরও ।

২৬ শে আগস্ট, ২০১৩ রাত ১২:৩৫

অপু তানভীর বলেছেন: হুম ! কথা সত্য !!

৩০| ২০ শে আগস্ট, ২০১৩ সকাল ৮:৫৯

আশীষ কুমার বলেছেন: সত্যি সত্যিই চলে গেলেন নাকি?

২৬ শে আগস্ট, ২০১৩ রাত ১২:৩৫

অপু তানভীর বলেছেন: নাহ !! আইছি তো !! :):):)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.