নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

মিথিলার গল্প

১৫ ই মে, ২০১৪ দুপুর ২:২৬





কাল রাত তিনটায়... মাত্র শুয়েছি চোখটা ধরে এসেছে সাথে সাথে ফোন বেজে উঠল

ফোন রিসিভ করার পর ওপাশ থেকে কেউ বলে উঠলো

-আপনি মিথিলা বলছেন???

নাম্বার টা আরেকবার দেখলাম ! পরিচিত কোন নাম্বার না ! রাত তিনটার সময়ে যদি অপরিচিত কেউ ফোনে বলে আপনে মিথিলা বলছেন তাহলে কেমন লাগার কথা ? মেজাজ খানিকটা গরম হলেও আমি বললাম

-আপনি কে?

অপর প্রান্ত থেকে আওয়াজ এল

-আমি আপনার শুভাকাঙ্ক্ষী ... আপনি কি কাল বাসা থেকে বের হবেন??? যদি বের হন তাহলে একটু সাবধানে থাকবেন !



আমার শুভাকাঙ্ক্ষী ? রাইত তিনটার সময় আমারে ফোন দিয়া কয় সাবধানে থাকবেন ? ফাইজলামীর একটা সীমা থাকা উচিৎ ! এমনিতেও ঘুমে চোখ লেগে আসতেছে আর এই রাত বিরাতে এই লোক আমার সাথে ফাইজলামি করে !

বেটাকে একটা ধমক দেওয়ার ইচ্ছা টা দমন করে বললাম

-কেন ?

শুভাকাঙ্ক্ষী বলল

-এই না মানে রাস্তা ঘাটে তো পদে পদেই বিপদ..



মেজাজ টা আসলেই খারাপ হল ! বেটাকে একটা জোড়ে ধমক দেওয়ার প্রস্তুতি নিলাম । বেটা রাত তিন টার সময় আমাকে ফোন দিয়ে কয় রাস্তা ঘাটে কত প্রকার বিপদই না থাকে ! বেটা তোর কাছ থেকে আমাকে শুনতে হবে ! আমি কিছু বলতে যাবো তখনই সে বলল

-আর কিছুদিন ধরে একটা ছেলে আপনাকে ফলো করছে...

-ফলো ?

-জি ?

-আপনি কিভাবে জানেন ?

-আমি জানি ! এই জন্য তো বললাম !

-তা আমার নাম্বার কোথা থেকে পেয়েছেন ?

-পেয়েছি !

-কোথা থেকে ?

-জানবেন ? এতো তাড়াহুড়া কেন ?

-আশ্চার্য আপনি আমাকে রাত তিনটার সময় ফোন দিয়ে বলছেন আমি সাবধানে থাকবেন তারপর বলছেন না আমার নাম্বার কোথা থেকে পেয়েছেন ! কে সেটাও বলছেন না ! মানে কি ?

ওপাশ থেকে কন্ঠ টা হেসে উঠলো ! হাসতে হাসতেই বলল

-মিথিলা আপনি ঘুমান ! কাল সকালে আপনার ক্লাস আছে না ! ঘুমান ! গুড নাইট !



আমাকে আর কিছু না বলার সুযোগ দিয়ে লাইন টা কেটে গেল !



সকাল বেলা বের হতে যবো মা ডেকে বলল

-কখন আসবি ?

-মা ! ক্লাস শেষেই আসবো !

-আচ্ছা !

আমি একটু অবাকই হলাম ! এমন তো হয় না ! প্রতিদিন মা তো আরও অনেক প্রশ্ন করে ! বলে ক্লাস শেষ করে আমি যেন সরাসরি বাসায় আসি । অন্য কোন দিকে যেন না যাই ! বেশি যেন ঘোরাঘুরি না করি ! কিন্তু আজকে তেমন কিছুই জানতে চাইলো না !

বরং আমার দিকে এসে বলল

-কপালে টিপ দিস না কেন ?

আমি একটু অবাক হয়ে বললাম

-কি !

তারপর আমাকে অবাক করে দিয়ে নিজের হাতে আমার কপালে টিপ পরিয়ে দিল ! তারপর বলল

-এই তো ! এখন কত সুন্দর লাগছে !



মায়ের মুখে হাসি দেখে কেমন যেন একটা সন্দেহ জাগলো ! কোন একটা সমস্যা নিশ্চই আছে ! আচ্ছা গতকালকের ফোন কলটার সাথে আজকে আম্মুর এই হাসিটার কি কোন সম্পর্ক আছে ?

কে জানে ? আমি অতো কিছু চিন্তা না করে বের হয়ে এলাম বাসা হয়ে এলাম !





####

-নাজিম ! দেখ ঐ লোকটা অনেকক্ষন ধরে আমার পিছু লেগে আছে !



একবার মনে হল নাজিম কে কথটা বলা ঠিক হবে না ! ওর মাথা এমনিতেই একটু গরম ! শুনলে কি করবে কে জানে ? কিন্তু লোকটা কয়েকদিন ধরেই আমার পিছু লেগেছে । আমি যেখানেই যাই সেখানেই আমার পিছু পিছে গিয়ে হাজির হয় ! আমি কিছু বলতে পারি না ! সে দিনের রাতেই ফোনকলের পর থেকেই এমন টা হয়েছে !

কিছু বলতে পারছিলাম না কারন ছেলেটা আমার কাছে কখন আসে না । কেবল দুর থেকেই আমাকে ফলো করে ! অসশ্য লোকটার চেহারা দেখেও মনে হয় না কোন খারাপ উদ্দেশ্য আছে তবে সারাক্ষন পেছনে লেগে থাকা টা কেমন অস্বস্তিকর লাগছে !

নাজিমের পাশে লিটা ছিল ! আমার মুখের কথাটা কেড়ে নিয়ে বলল

-কোন লোকটা রে ?

-ঐ যে কালো শার্ট পরে আছে !

নাজিম আর লিটা দুজনেই দেখলো তাকিয়ে !

নাজিম বলল

-চল একটা ধোলাই দিয়ে আসি !

লিটা তো এক পায়ে রাজি !

আমার কোন কথা না শুনে দুজনেই উঠে দাড়ালো ! আজকে লোকটা কপালে খারাবীই আছে !

নাজিম লোকটার সামনে গিয়ে বলল

-এই মিয়া সমস্যা কি আপনার ?

লোকটা খানিকতা ইতস্তত করে বলল

-জি মানে ?

-মানে পিছু নিয়েছেন কেন ?

-কার পিছু ?

-এখন ভাজা মাছ টা উল্টে খেতে পারেন না, না ? ফাইজলামো পাইছেন ! মেয়েদের পিছু করা ! তাই না ?

আমি দেখলাম লোকটা আমার দিকে কেমন একটা অসহায় চোখে তাকিয়ে রইলো ! কিছু হয় তো সাহায্যের আশায় ! লোকটার চোখের ভিতর কেমন একটা আকুলত ছিল ! লোকটা যেন আমাকে বলতে চাইছিল যে মিথিলা আমি কি তোমার কোন ক্ষতি করেছি কিংবা করতে চেয়েছি বল ? তাহলে এমন টা কেন করছো ?



ততক্ষনে চারিপাশে লোকজন জমে গেছে ! সবাই নাজিমের পক্ষে নিয়েই কথা বলছে ! আমার কেন জানি অস্বস্তি লাগছে । বিশেষ করে লোকটা চোখের দিকে তাকানোর পর থেকে ! কিছু একটা ছিল সেই চোখের দৃষ্টিতে তে ! কোন রকমে ওদের দুজনকে বের করে নিয়ে আসলাম ওখান থেকে ! নাজিমের তো তখনও রাগ যায় না ! বলল যে বেটা কে একটা ধোলাই না দিলে মনে শান্তি পাবে না !





বাসা এসে আসল ঘটনা জানতে পারলাম ! মা তো আমার উপর ক্ষেপা ! আম্মা যা বলল লোকটার নাম ফয়সাল আহমেদ ! মা কোন এক পরিচিতে ছোট ভাই ! গত মাসে কোথায় যেন আমাকে দেখেছে তার পছন্দ হয়েছে ! ঐ দিন রাতে সেই লোকই আমাকে ফোন দিয়েছিল ! নাম্বার টা মায়ের কাছ থেকেই নিয়েছিল ! এখন পারিবারিক বিয়ের কথা বলার আগে আমার সাথে কিছু কথা বলতে চায় । এবং এই জন্য নাকি আমার পিছু নিয়েছিল ! বলতে সাহস পায় নি ! আমার মনটা একটু বিষন্ন হল ! সাথে সাথে লোকটার উপর একটু মেজাজ গরম হল ! বেটা কথা বলবি সরাসরিই বল ! এরকম পিছু নেওয়ার দরকার কি ? বদ লোক !



তবুও মন টা বিষন্ন হয়েই রইলো ! বিশেষ করে লোকটা ঐ চোখের দৃষ্টি কিছুতেই ভুলতে পারছিলাম না ! সারাটা বিকেল কাটলো বিষন্নতায় ! বিষন্নতা টা আরও একটু বাড়লো সন্ধ্যার বৃষ্টি টা ! বারান্দায় দাড়িয়ে বৃষ্টিতে দেখছি তখন লোকটা ফোন এল !

কি কথা বলবো, কেমন করে বলবো এটা ভাবতে ভাবতেই প্রথম কল টা ধরতে পারলাম না ! একটু পরে আবার বেজে উঠলো !

এবার দেরি না করে ধরলাম ।

কোন কথা নেই প্রথমে ! দুজনেই চুপ ! ওপাশ থেকে পরিস্কার বৃষ্টির আওয়াজ পাচ্ছিলাম !

ফয়সাল সাহেবই প্রথমে কথা বলল

-বৃষ্টি দেখছেন ?

-হুম !

-বৃষ্টি পছন্দ আপনার ?

-হুম !

-আমারও ! বৃষ্টি হলেই আমি বৃষ্টিতে ভিজি !

আমি ক্ষীণ কন্ঠে বললাম

-আপনি কি এখন বৃষ্টিতে ভিজছেন ?

-হুম ! বৃষ্টিতে ভিজছি ! আপনি ভিজবেন ?

-হুম ? কি বললেন ?

কিছুক্ষন নিরবতা ! তারপর লোকটা বলল

-আপনি তো আপনাদের ডান দিক কার বারান্দার দাড়িয়ে বৃষ্টি দেখছেন, তাই না ?

-হুম ! কেন ?

-সোজা তাকান ! ল্যাম্প পোস্টের ডান দিকে ! কিছু দেখা যাচ্ছে !



আমার চোখ বেশ পরিস্কার ! আমি অবাক হয়ে দেখালম ল্যাম্প পোস্ট থেকে প্রায় আট দশ হাত দুরে একজন দাড়িয়া আছে ঝুম বৃষ্টির মধ্যে ! হাতটা কানের কাছে ধরা ! যদিও খানিকটা অন্ধকার তবুও তাকে চিনতে আমার বিন্দু মাত্র কষ্ট হল না !

আমি ঠিক বলতে পারবো না আমার ভিতরে হঠাৎ করেই কি হল ! আমি ফোন টা আপনা আপনি রেখে দিলাম ! তারপর সোজা আমাদের বাইরে বের হয়ে এলাম ! গেটের দারোয়ান আমার দিকে খনিকক্ষন অদ্ভুদ চোখে তাকিয়ে থেকে গেট খুলে দিল !

আমি বৃষ্টির ভিতরে নেমে এলাম ! ঠান্ডা বাতাস টুকু প্রথম শরীরে কাঁপন ধরালেও পরে সয়ে গেল মুহুর্তেই ! আমি ডান দিককার ল্যাম্প পোস্টের দিকে গিয়ে দেখি ফাজিল ছেলেটা এখনও সেখানেই দাড়িয়ে আছে ! আবছায়া আলোতে আমার দিকে তাকিয়ে আছে । চোখে সেই অদ্ভুদ দৃষ্টি আর মুখে এক আনন্দের এক টুকরো হাসি নিয়ে ! যেন ও জানতোই আমি বৃষ্টির ভিতর নেমে আসবো !

আসলেই কি জানতো ?

আমি জানি না ! আমি অবশ্য জানতে চাইও না !



মন্তব্য ৪২ টি রেটিং +৫/-০

মন্তব্য (৪২) মন্তব্য লিখুন

১| ১৫ ই মে, ২০১৪ দুপুর ২:৩৬

ক্যাপস্টেন বলেছেন: খুব ভালো লাগছে ভাই। আমার প্রথম মন্তব্যটা আপনাকে করলাম। মন্তব্য করতে পারলে খুব আনন্দ লাগে।

১৫ ই মে, ২০১৪ দুপুর ২:৪১

অপু তানভীর বলেছেন: আপনার প্রথম মন্তব্য আমার ব্লগে করছেন দেখে আমি নিজেও অনেক আনন্দিত !
অনেক ধন্যবাদ !
মন্তব্য করতে পারলে যেমন আনন্দ লাগে তেমনি মন্তব্য পেলেও ভাল লাগে ! :):):)

২| ১৫ ই মে, ২০১৪ দুপুর ২:৪৩

মামুন রশিদ বলেছেন: খুব রোমান্টিক!

১৫ ই মে, ২০১৪ দুপুর ২:৪৪

অপু তানভীর বলেছেন: :!> :!> :#> :#>

৩| ১৫ ই মে, ২০১৪ দুপুর ২:৪৯

ঢাকাবাসী বলেছেন: হালকা পাতলা ভাল লাগল।

১৫ ই মে, ২০১৪ দুপুর ২:৫৬

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

৪| ১৫ ই মে, ২০১৪ দুপুর ২:৫৯

আপেক্ষিক বলেছেন: সু রুমান্টিক ব্রো। ভাল লাগল পড়ে :)

১৫ ই মে, ২০১৪ বিকাল ৩:০৯

অপু তানভীর বলেছেন: :!> :!> :#> :#>

:) :)

৫| ১৫ ই মে, ২০১৪ বিকাল ৩:০৫

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: ভাল লাগল।

১৫ ই মে, ২০১৪ বিকাল ৩:১০

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

৬| ১৫ ই মে, ২০১৪ বিকাল ৩:১০

মরণের আগে বলেছেন: ধন্যবাদ ভাল লাগল।

১৫ ই মে, ২০১৪ বিকাল ৩:৩৩

অপু তানভীর বলেছেন: :) :) :)

৭| ১৫ ই মে, ২০১৪ বিকাল ৩:১৩

নীল ভোমরা বলেছেন: রোমান্টিক গল্প!.....মন্দনা!

১৫ ই মে, ২০১৪ বিকাল ৩:৩৩

অপু তানভীর বলেছেন: হুম ! :):):)

৮| ১৫ ই মে, ২০১৪ বিকাল ৩:১৬

ভিটামিন সি বলেছেন: তারপর কি হইলো। মিথিলা কি বৃষ্টি থামলে ঘরে আসছিলো না আগেই??

১৫ ই মে, ২০১৪ বিকাল ৩:৩৫

অপু তানভীর বলেছেন: এই অবশ্য এখন বলা যাচ্ছে না !
তবে এই চমৎকার বৃষ্টি রেখে কি কেউ চলে আসে বলেন ?;)

৯| ১৫ ই মে, ২০১৪ বিকাল ৩:৪১

স্রাবনের রাত বলেছেন: আপনার লেখাটা পড়ে অনেক ভাল লাগল । আপনার জন্য শুভ কামনা । ভাল থাকবেন ।

১৫ ই মে, ২০১৪ বিকাল ৩:৪৫

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ :):)

১০| ১৫ ই মে, ২০১৪ বিকাল ৩:৪২

আম্মানসুরা বলেছেন: বৃষ্টির মধ্যে দাড়িয়ে মোবাইলে কথা বলা যায়? ভিজে নষ্ট হয়ে যাবে তো! লোকটা আসলেই বলদ।

১৫ ই মে, ২০১৪ বিকাল ৩:৪৭

অপু তানভীর বলেছেন: লোকটা বড় লোক ! সনি এক্সপেরিয়া ফোন ব্যবহার করে ! ওয়ারপ্রুফ !! ;)

১১| ১৫ ই মে, ২০১৪ বিকাল ৩:৫০

ভিটামিন সি বলেছেন: হে হে হে। আমারটাও সনি এক্সপেরিয়া জেড। পুরাই ওয়াটার প্রুফ।

১৫ ই মে, ২০১৪ বিকাল ৪:০০

অপু তানভীর বলেছেন: আমার বহুদিনের সখ একটা কিনুম ! টেকা নাই ! :(:(

গরিব পুলা আমি !!

১২| ১৫ ই মে, ২০১৪ বিকাল ৪:০২

অপ্রতীয়মান বলেছেন: অসাধারণ! কিছু রোমান্টিকতা এভাবেই হয়তো তৈরি হয়.....

১৫ ই মে, ২০১৪ বিকাল ৪:২৬

অপু তানভীর বলেছেন: আসলেই এভাবেই তৈরি হয় হ্য়তো :):)

১৩| ১৫ ই মে, ২০১৪ বিকাল ৫:৫৪

ইমতিয়াজ ইমন বলেছেন: আপনি তো রোমান্টিক গল্পে জীবন্ত কিংবদন্তি হয়ে যাচ্ছেন। লেখা ভালো লাগল।

১৫ ই মে, ২০১৪ রাত ১০:৩৩

অপু তানভীর বলেছেন: অনেক ধন্যবাদ :):):)

১৪| ১৫ ই মে, ২০১৪ সন্ধ্যা ৭:২১

অঘটনঘটনপটীয়সী বলেছেন: আপনার গল্প গুলো আমার এত্ত ভাল লাগে!!! উফ!!! :-B

১৫ ই মে, ২০১৪ রাত ১০:৩৩

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ :):):)

১৫| ১৫ ই মে, ২০১৪ রাত ১০:৩৪

একজন ঘূণপোকা বলেছেন:



মিথিলার ছবি দেন নাই কেন??

খেলতাম না!!! X(( X(( ;) ;) =p~ =p~ =p~




ইমতিয়াজ ইমন বলেছেন: আপনি তো রোমান্টিক গল্পে জীবন্ত কিংবদন্তি হয়ে যাচ্ছেন। লেখা ভালো লাগল।

১৫ ই মে, ২০১৪ রাত ১০:৩৬

অপু তানভীর বলেছেন: এই মিথিলা আর সেই মিথিলা তো এক না ! যারে নিয়া গল্প লিখছে সে আমার ফ্রেন্ড লিস্টে আছে !!
কেমনে তার ফটু দিই কন ;);)

ধন্যবাদ অনেক ! :):)

১৬| ১৫ ই মে, ২০১৪ রাত ১০:৫২

একজন ঘূণপোকা বলেছেন:
আমি কিন্তু এই মিথিলারে কল্পনা করে পড়ছি ;) ;) :P :P

এই মিথিলারে ভালা পাই

১৫ ই মে, ২০১৪ রাত ১০:৫৭

অপু তানভীর বলেছেন: না না ! এই মিথিলাকে কল্পনা করে পড়লে হইবে না !


আমি নিজেও এই মিথিলাকে ভালা পাই ;)

১৭| ১৫ ই মে, ২০১৪ রাত ১০:৫৬

সুইট এঞ্জেল বলেছেন: উফ সবখানে শুধু প্রেম আর প্রেম । ভালো লাগেনা।

১৫ ই মে, ২০১৪ রাত ১০:৫৯

অপু তানভীর বলেছেন: প্রেম ভাল লাগে না, আবার আপনের নাম সুইট এঞ্জেল ?
সন্দেহ জনক ;););)

১৮| ১৫ ই মে, ২০১৪ রাত ১১:৫৯

খালেদ সাইফুল্লাহ রাজ বলেছেন: দীর্ঘশ্বাস যুক্ত একটু হাসি। ;)

১৬ ই মে, ২০১৪ রাত ২:০৩

অপু তানভীর বলেছেন: :) :) ;) ;)
ঠিক !

১৯| ১৬ ই মে, ২০১৪ রাত ২:২৭

আরজু মুন জারিন বলেছেন: শুভাকাঙ্ক্ষী ? রাইত তিনটার সময় ফোন দিয়া কয় সাবধানে থাকবেন :P :P
পড়লাম গল্পটি।শুভেচ্ছা।পরে আরও কথা হবে।

১৬ ই মে, ২০১৪ সকাল ১১:০১

অপু তানভীর বলেছেন: অবশ্যই পরে আরও কথা হবে !

:):):)

২০| ১৬ ই মে, ২০১৪ সকাল ১০:৪৬

হিমালয় হিমু বলেছেন: অন্যরকম ভাল লাগা।

১৬ ই মে, ২০১৪ সকাল ১১:০২

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ :):)

২১| ২০ শে মে, ২০১৪ দুপুর ১:৩৬

ট্রিপল এ বলেছেন: ইয়া নফসি!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

এই তাহলে আসল ঘটনা!এই ঘটনা কেন ফেবুবাসীর কাছে লুকানো হলো?কেনু কেনু কেনু? :((

২০ শে মে, ২০১৪ রাত ১০:৪৭

অপু তানভীর বলেছেন: লুকানো থাকে নাই তো । ঘটনা ফেবু থেকেই ছড়াইছে ;)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.