নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বাস্তব এবং সাধারন মানুষ আমার লিখার জীবন। এখানে রানা নামের একজন অতি সাধারন ব্যক্তির দৈনিক জীবন এবং তার দৃষ্টিতে সমাজের বর্তমান অবস্থা এবং এর প্রভাব তার নিজের ভাষায় প্রকাশ করা হবে।

আমি রানা

আমি বিশেষ কেউ বা কিছু না। যা মনে আসে যেভাবে মনে আসে তাই লিখি।

আমি রানা › বিস্তারিত পোস্টঃ

সবাই ইতিহাস পড়ে, আর কিছু মানুষ গড়ে....

০১ লা নভেম্বর, ২০১৮ দুপুর ২:৩৬



সবাই ইতিহাস পড়ে, কিছু মানুষ ইতিহাসের অংশ হয়, কিন্তু কিছু মানুষ ইতিহাস গড়ে। সব মানুষের জন্যই সুযোগ থাকে ইতিহাস গড়ার কিন্তু হাতে গোনা কয়েকটা মানুষ এই সুযোগটা নেয়। আর বাকিরা তা ইচ্ছা করেই ছেড়ে দেয়।
ইচ্ছা করে বলতে, চূড়ান্ত স্বপ্নবাজ মানুষছাড়া সাধারণ মানুষ তার স্বপ্ন গুলোকে ধরে রাখে না এবং তার জন্য চেস্টাও করেনা। কারন এই চেস্টার পথে সবচেয়ে বড় বাধা হল হতাশা, হতাশা যাকে একবার ধরেছে তাকে ধবংস করে দিয়েছে।

পৃথিবী তার নিজ নিয়মে আপন কক্ষ পথে চলে। মানুষের জীবনটাও একটা সুনির্দিষ্ট নিয়মে চলে। প্রতিটি মানুষের জীবনে সু্যোগ আসে এবং তা আসতে বাধ্য। এই সুযোগ যে যতটা কাজে লাগায় তার জীবন ততটা সুন্দর হয়। যার ফল সরুপ একজন ভিক্ষা করে খাবার খায় এবং আর একজন পৃথিবীর সবচেয়ে দামি গাড়িটা কেনে।

মানুষ তার আপন ভাগ্য কারিগর। ঈশ্বর তা বহু আগেই নির্দেশ দিয়ে দিয়েছেন। মানুষ শুধু তার নিজ ইচ্ছাশক্তি, দৃরতা, আর পরিশ্রম দিয়ে সফল করে নিবে। কিন্তু বোকা মানুষ গুলো তা বোঝে না।কখনো চিন্তা করেনা, প্রশ্ন করেনা নিজেকে। আয়নায় সামনে দাড়িয়ে কখনোই বলে না.......
"আমি কে????? আমি কেন????? আমার কাজটা কি?????"
এই প্রশ্ন যদি করত তাহলে ঠিকই উত্তর পেয়ে যেত। কারণ এই প্রশ্ন যাকে করা হবে, সে উত্তর দিতে বাধ্য। আর এর উত্তর যে পেরেছে সেই ইতিহাস।

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৪ শে নভেম্বর, ২০১৮ রাত ৮:৪৭

পদাতিক চৌধুরি বলেছেন: ভালো উপলব্ধি। । তবে পোস্টগুলি বড্ড ছোট হয়ে যাচ্ছে। লিখতে থাকুন , আশা করি আগামীতে পূর্ণাঙ্গ পোস্ট হবে।
বেশ কিছু টাইপ হয়ে গেছে।

শুভকামনা রইল।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.