নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বাস্তব এবং সাধারন মানুষ আমার লিখার জীবন। এখানে রানা নামের একজন অতি সাধারন ব্যক্তির দৈনিক জীবন এবং তার দৃষ্টিতে সমাজের বর্তমান অবস্থা এবং এর প্রভাব তার নিজের ভাষায় প্রকাশ করা হবে।

আমি রানা

আমি বিশেষ কেউ বা কিছু না। যা মনে আসে যেভাবে মনে আসে তাই লিখি।

আমি রানা › বিস্তারিত পোস্টঃ

করোনায় বন্দী অবস্থায় আমার ভাবনা!!!(১)

৩০ শে মার্চ, ২০২০ সন্ধ্যা ৭:৪০

গত তিন দিন স্বইচ্ছায় বন্দী আছি।যদিও প্রযুক্তির সর্বোচ্চ ব্যবহার করে সময় পার করছি।তারপরও বাহিরে যাবার জন্য ভেতরটা ফেঁটে যাচ্ছে। কি করব বুঝতে পারছিনা, খুব চিৎকার করতে ইচ্ছা করছে। হঠাৎই মনে হলো ,, খাচাঁয় বোবা পাখিটা কিভাবে বন্দী আছে???? যেখানে কয়েকটা জায়গা ছাড়া আমি কোথাও যায়না,,, সেখানে গোটা আকাশটা তার। আর এই বিশাল আকাশ ছেড়ে ১.৫/২ ফুটের খাঁচাটায় সে থাকে কিভাবে?????????

মন্তব্য ১১ টি রেটিং +০/-০

মন্তব্য (১১) মন্তব্য লিখুন

১| ৩০ শে মার্চ, ২০২০ রাত ৮:৫৮

রাজীব নুর বলেছেন: রাস্তার কুকুরগুলোরও খাদ্য নেই। যারা পারেন, বাড়ির সামনে একটা পাত্রে কিছু খাবার রাখুন, সাথে পানি। কুকুর বিড়ালকে বাঁচান, ওরা করোনা ভাইরাস ছড়ায় না!

৩১ শে মার্চ, ২০২০ রাত ১২:২৯

আমি রানা বলেছেন: গুরুত্বপূর্ন কথা বলেছেন। এটার দিকেও আমাদের খেয়াল রাখতে হবে।

২| ৩০ শে মার্চ, ২০২০ রাত ১১:২৪

ফয়সাল রকি বলেছেন: আরো কিছুদিন বন্দী থাকুন।

৩১ শে মার্চ, ২০২০ রাত ১২:২৬

আমি রানা বলেছেন: তখন হয়তবা বোবা পাখিটার মতই অভ্যস্ত হয়ে যাব এবং উরতে ভূূলে যাব।

৩| ৩১ শে মার্চ, ২০২০ রাত ১২:৪২

নেওয়াজ আলি বলেছেন: ভালোবাসা ও শুভ কামনা।

৩১ শে মার্চ, ২০২০ রাত ৮:২১

আমি রানা বলেছেন: আপনার জন্যও ভালোবাসা রইল।

৪| ৩১ শে মার্চ, ২০২০ রাত ৮:১০

পদাতিক চৌধুরি বলেছেন: হ্যাঁ বেশ ভেবে নিজেকে স্বান্তনা দিয়েছেন। নিজেকে সেভ রাখার সেরা পন্থা নিজেকে বন্দি রাখা। আশাকরি শীঘ্রই আমরা এই অবস্থা থেকে মুক্তি পাবো।

শুভেচ্ছা নিয়েন।

৩১ শে মার্চ, ২০২০ রাত ৮:২০

আমি রানা বলেছেন: ধন্যবাদ, আনার মন্তব্যের আশায় ছিলাম। ব্লগ লিখায় অনুপ্রেরনা আপনার কাছথেকেই পাওয়া , মাঝে পাসওয়াড ভুলে যাওয়া এবং জাগতিক কারনে লিখতে পারিনি। পাশে থেকে অনুপ্রেরনা দিবেন।

৫| ৩১ শে মার্চ, ২০২০ রাত ১০:৩৩

পদাতিক চৌধুরি বলেছেন: প্রতিমন্তব্যে আবার আসা।
আপনার প্রতিমন্তব্য থেকে নিজেকে খুব সৌভাগ্যবান মনে করছি।
আমি ব্লগে আছি দু বছরে এক মাস আর আপনি আছেন এক বছর 5 মাস। কিন্তু তাতেও আপনি যে আমার কাছ থেকে লেখা অনুপ্রেরণা পাচ্ছেন এ আমার পরম সৌভাগ্যের বিষয়। আপনি আগামীতে আরো ভালো লিখতে থাকুন।
শুভেচ্ছা নিয়েন।

৬| ৩১ শে মার্চ, ২০২০ রাত ১০:৪৬

সেলিম আনোয়ার বলেছেন: বন্দী জীবন ভালৈ লাগছে, ঘরে বসে বসে বন্দী পাখি টার অনুভূতি উপলব্ধি করার চেষ্টা করছি।

০১ লা এপ্রিল, ২০২০ রাত ১২:১৭

আমি রানা বলেছেন: ধন্যবাদ কবি। বোবা পাখিটার অনুভূতি কি উপলব্ধি করা যায়?

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.