নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বাস্তব এবং সাধারন মানুষ আমার লিখার জীবন। এখানে রানা নামের একজন অতি সাধারন ব্যক্তির দৈনিক জীবন এবং তার দৃষ্টিতে সমাজের বর্তমান অবস্থা এবং এর প্রভাব তার নিজের ভাষায় প্রকাশ করা হবে।

আমি রানা

আমি বিশেষ কেউ বা কিছু না। যা মনে আসে যেভাবে মনে আসে তাই লিখি।

আমি রানা › বিস্তারিত পোস্টঃ

করোনায় বন্দী অবস্থায় আমার ভাবনা!!!(৪)

০৫ ই এপ্রিল, ২০২০ বিকাল ৫:৪৫

করোনায় বন্দী অবস্থায় আজ ছাদে গেলাম। এই প্রথম(গত আট বছরে ) বিকেলবেলাই পাখিদের ডাক শুনলাম।আর দূর আকাশে পাখিদের খেলা।সত্যিই পরিবেশ তাকে নিজের মত করে সাজিয়ে নিচ্ছে।
বাড়িওয়ালার আদেশ সে থাকা অবস্থায় ছাদে যাওয়া নিষেধ, কিন্তু ভাইরাসের ভয়ে বাড়িওয়ালা এইদিকে পা বাড়ায়না। সেই সুযোগটা আজ কাজে লাগালাম।

বাসার ছোট্টো উঠোনটাই একটা আম গাছ আছে। প্রতি বছর আম ধরে, আম ঝরে। আজ দেখলাম ফলবান আম গাছ।

আমাদের আশ-পাশটা আসলেই অনেক সুন্দর শুধু আমাদের ব্যস্ততার কারণে দেখা হয়না। পাখিরা প্রতিদিনই গান গাই শুধু আমাদের দূষণের কারণে শুনতে পারিনা।

মন্তব্য ৭ টি রেটিং +১/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ০৫ ই এপ্রিল, ২০২০ সন্ধ্যা ৬:৪৬

মোহাম্মাদ আব্দুলহাক বলেছেন: সকল একটু সর্তক হলে পরিবেশ স্বর্গিয় হবে।

০৫ ই এপ্রিল, ২০২০ সন্ধ্যা ৭:৩২

আমি রানা বলেছেন: হা, একটু সতর্কতা যথেষ্ট।

২| ০৫ ই এপ্রিল, ২০২০ সন্ধ্যা ৬:৫৬

চাঁদগাজী বলেছেন:



গার্মেন্টস কর্মীদের কি কাজে যোগদান করতে হবে, নাকি হবে না?

০৫ ই এপ্রিল, ২০২০ সন্ধ্যা ৭:২৯

আমি রানা বলেছেন: আমার ধারণা না।

৩| ০৫ ই এপ্রিল, ২০২০ রাত ১০:১৬

রাজীব নুর বলেছেন: বাংগালী বেহেস্তে গেলেও বিকালে আজাইরা বের হবে দোজখ দেখার জন্যে।

০৫ ই এপ্রিল, ২০২০ রাত ১১:৪৪

আমি রানা বলেছেন: দোজখের আগুনে কাপর শুকাইতে দিলে তা বিকালে আনতে যাবে।

৪| ০৫ ই এপ্রিল, ২০২০ রাত ১১:০৬

নেওয়াজ আলি বলেছেন: সবাই সচেতন হবে আশা করি

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.