নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

আরব্য উপন্যাসের সেই মরুচারী যে সত্যান্বেষণে জীবন উৎসর্গ করে। সেই উপন্যাসের চরিত্র নিজের ভিতরে লালন পালন ও প্রতিষ্ঠিত করার লক্ষ্যে এই পথচলা।

মামুন রেজওয়ান

মামুন রেজওয়ান › বিস্তারিত পোস্টঃ

"আমার স্বপ্ন"

১৪ ই এপ্রিল, ২০১৯ সকাল ১০:৪১



চিত্র: গুগল হতে ডাউনলোডকৃত (কেন যেন ছবিটা খুব বেশী ভাল লাগল)।

সবার জীবনে একটা স্বপ্ন থাকে। একটা না বলে একাধিক বলা ভাল হবে। আমার জীবনেও একটা স্বপ্ন আছে। আমার ক্ষেত্রে একটাই স্বপ্ন। স্বপ্নটা হল, "আমি মোটামুটি মানের চাকরী করব, আমার বাইক থাকবে একটা (সেটা আদিমযুগের ভ্যাসপা হলেও সমস্যা নেই)। এগুলো হল স্বপ্ন পুরনের প্রি-ম্যাটেরিয়াল। এবার স্বপ্নটা বলি।

"আমি যখন প্রতিদিন রাত ৮টা বা ৯টা বাজে বাইক নিয়ে অফিস থেকে বাসায় ফিরব তখন আমার বাবা/ মা/ ছোট্ট বোনটা আমার কাছে আবদার করবে এই বলে যে, মামুন চল আমাকে আজকে বাইকে নিয়ে ঢাকার এই গলিগুলা ঘুরাবি। আমার ছোট্ট বোনটা বলবে ভাইয়া ঐ কফিশপের কফিটা খুব ভাল। আমাকে বাইকে নিয়ে চল কফি খাব।"
জ্বি জাস্ট এইটুকুই আমার চাওয়া। আমার নিজের জন্য। আল্লাহ আ'লাম আমার আর কোন চাওয়া নেই নিজের জন্য। বিয়ে যদি করি সম্পূর্ণ বাবা মার পছন্দে করব ইন-শা-আল্লাহ। আমার কাছে বাবা মা বোনটার সাথে একই ছাদের নিচে থাকাটাই জীবন মনে হয়। সকালে ঘুম থেকে ধাক্কা দিয়ে মায়ের বকুনী খেয়ে ঘুম ভাঙাটাই জীবন মনে হয়। ছোট বোনকে অভিস্রবণ আর ব্যাপনের মধ্যে পার্থক্য বুঝানোটাই জীবন মনে হয়। বাবার আলমারি বই থেকে একটা একটা বই বের করে পড়াটাই জীবন মনে হয়।

তাই কেও যখন জিজ্ঞাস করে এই মাত্র দুইদিনের ছুটিতে এতদুরে বাড়িতে গিয়ে কি লাভ? যেতে আসতেইতো একদিন শেষ হয়ে যায়। তখন আমি তাদেরকে উত্তর দিতে পারিনা, বুঝাতে পারি না। এই পরিবারই যে আমার স্বপ্ন। আমার অক্সিজেন।

মন্তব্য ১২ টি রেটিং +২/-০

মন্তব্য (১২) মন্তব্য লিখুন

১| ১৪ ই এপ্রিল, ২০১৯ সকাল ১০:৪৮

করুণাধারা বলেছেন: আপনার সব স্বপ্ন আল্লাহ যেন পূরণ করেন, তবে বাইক জিনিসটা আমি একেবারেই পছন্দ করি না। এরা, বাইকধারীরা কোন কিছুর তোয়াক্কা করে না, এবং সেজন্যই অ্যাক্সিডেন্ট করে । ভালো থাকুন।

১৪ ই এপ্রিল, ২০১৯ দুপুর ১২:২৮

মামুন রেজওয়ান বলেছেন: আমিন, দো'আ করবেন। এই কারনে পালসারের স্বপ্ন নেই আমা নরমাল স্কুটি হলেও চলবে। এতে আমি কিছু একটা এই মনোভাব তৈরী হওয়ার সম্ভাবনা নেই।

২| ১৪ ই এপ্রিল, ২০১৯ সকাল ১১:৪১

ব্লগার_প্রান্ত বলেছেন: সরল স্বপ্ন

১৪ ই এপ্রিল, ২০১৯ দুপুর ১২:২৭

মামুন রেজওয়ান বলেছেন: স্বপ্ন সরল কিন্তু পারিপার্শ্বিক বাস্তবতা কঠিন।

৩| ১৪ ই এপ্রিল, ২০১৯ দুপুর ১২:২৩

রাজীব নুর বলেছেন:
শুভ নববর্ষ। শুভ নববর্ষ।।

১৪ ই এপ্রিল, ২০১৯ দুপুর ১২:৩০

মামুন রেজওয়ান বলেছেন: প্রত্যেকটা দিন আল্লাহর রহমতে শুভ হোক এই দো'আই করা উচিৎ। একটা বিশেষ দিনের জন্য শুভ না হওয়ায় ভাল।

৪| ১৪ ই এপ্রিল, ২০১৯ দুপুর ১:৪৩

মাহমুদুর রহমান বলেছেন: সদা ভালো থাকুন সুস্থ থাকুন।

০৬ ই জুন, ২০১৯ রাত ১:৩৯

মামুন রেজওয়ান বলেছেন: জ্বি আপনিও ভাল থাকবেন

৫| ১৪ ই এপ্রিল, ২০১৯ বিকাল ৪:৪৬

চাঁদগাজী বলেছেন:



নিজের জন্য অনেক কিছু চাইলেন, প্রতিবেশীদের জন্য কিছু চাইলেন না! এটা একটা সমস্যা; যারা নিজের জন্যই শুধু চায়, তারা হলেন বাংগালী।

০৬ ই জুন, ২০১৯ রাত ১:৩৮

মামুন রেজওয়ান বলেছেন: জ্বি ভাল কথা মনে করিয়েছেন। অবশ্য আমাদের রাসুল (সাঃ) প্রতিবেশীর হক্ব সম্পর্কে যথেষ্ট গুরুত্ব দিয়েছেন।

৬| ১৪ ই এপ্রিল, ২০১৯ সন্ধ্যা ৭:২৫

আকতার আর হোসাইন বলেছেন: ভালো লাগলো লেখাটা।

পরিবারের সাথে কাটানো প্রতিটি মুহুর্তই ভালবাসা.... খাঁটি ভালবাসা। এই ভালবাসা কোথাও পাওয়া যায়। যে যত বড় সফল ব্যাক্তিই হোক না কেন সে এই ভালবাসা পাবে না কারো কাছ থেকে।

এই ভালবাসাটাই আমাদের জীবন। এই জীবনের জন্যই ৫-৬ বছরের শিশু পথে ফুল বিক্রি করে, কাগজ টুকিয়ে বিক্রি করে দু মুটো খাবার নিয়ে যায় বাড়িতে।

আসলে এই ভালবাসাটাই মানুষকে বাঁচিয়ে রাখে।



০৬ ই জুন, ২০১৯ রাত ১:৪০

মামুন রেজওয়ান বলেছেন: সহমত ভাই

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.