নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বড় হতে হতে বুড়ো হয়ে গেলাম

এতটুকু বুঝি জীবনের কাছে আবেগ নস্যি।

আবদুর রহমান (রোমাস)

এতটুকু বুঝি জীবনের কাছে আবেগ নস্যি।

আবদুর রহমান (রোমাস) › বিস্তারিত পোস্টঃ

মা আমাদের এই সংগ্রাম ৪২ বছর ধরে আমরা যেই কলংক নিয়ে ঘুরছি তা ঝেড়ে ফেলার সংগ্রাম, আমাদের সংগ্রাম জামাত-শিবির দের আগ্রাসন থেকে এই দেশটাকে মুক্ত করার সংগ্রাম!!

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৫:০৪



আমাদের প্রজন্ম চত্বরে ১৩ দিন ধরে চলা আন্দোলনের কাছে বৈরী আবহাওয়াকে হার মানাতে গত রাতে ১১:৫০ মিনিটে প্রজন্ম চত্বর থেকে ঘরে ফিরি...তার পর দেখতে শুরু করি বিভিন্ন টিভি চ্যানেলে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসি তরুন প্রজন্মের প্রতি সংহতি জানানো কিছু মানুষের সাথে ৭১ এর নরপশু জামাত-শিবিরকে রক্ষাকরার ঠিকাদারি নেওয়া কিছু জ্ঞানপাপীর মাথামোটা তর্কযুদ্ধ! এদের কমন কথা হল এরা যুদ্ধাপরাধীদের বিচার চায় কন্তু/তবে..এই কিন্তু/তবের মধ্যে আসলেই ধীরে ধীরে তাদের ল্যাঞ্জা বের হয়ে যায়..বিকজ ল্যাঞ্জা ইজ ভেরি ডিপিকাল্ট টু হাইড! তো বিভিন্ন টিভি চ্যানেল শেষ করে যখন ঘুমালাম তখন রাত ৩টা! সকাল ০৯টায় আম্মার ফোন পেয়ে ঘুম ভাংলো প্রথমেই যতবড় ঝাড়ি দিল কিছুক্ষন পরই ততটুকু নরম হয়ে গেল....ঝাড়ি দিলো এই বলে কালকে রাতে আরটিভিতে দেখল আমি তখনো শাহবাগে, বাড়ি যাচ্ছি না কেন? আমি আম্মাকে বললাম মা তুমি জানো আমরা যারা....বাংলাকে হুদয়ে লালন করি আমাদের সবারই ২টা মা, যেমন আমার জন্য তুমি এবং ''আমার বাংলা মা'' আর এই চেতনাটা সেই ছোট বেলা থেকেই তোমরা মানে আমার বাবা আর তুমি মনে ধরিয়েছ। আমার বাংলা মায়ের উপর জামাত-শিবির সহ তাদের রক্ষাকর্তাদের চলমান আগ্রাসন থেকে মুক্ত করতেই আমরা রাজপথে নেমেছি, দাবী আদায় না করে যে ঘরে ফিরতে পারি না!! মা আমাদের এই সংগ্রাম ৪২ বছর ধরে আমরা যেই কলংক নিয়ে ঘুরছি তা ঝেড়ে ফেলার সংগ্রাম, আমাদের সংগ্রাম জামাত-শিবির দের আগ্রাসন থেকে এই দেশটাকে মুক্ত করার সংগ্রাম!! আমার মা নিরবতা কাঠিয়ে বলে উঠলেন বাবা সাবধানে থাকিস!! আমি বললাম মা দোয়া করো যেন আমরা সফল হয়ে ফিরতে পারি!! আর যদি কথনো না ফিরি তবে লাশের পাসে বসে কান্না করো না..গর্ব করে বলো আমার ছেলে তার বাংলা মায়ের জন্য জীবন দিয়েছে!

মন্তব্য ৯ টি রেটিং +৩/-০

মন্তব্য (৯) মন্তব্য লিখুন

১| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৫:২৫

মেহবুবা বলেছেন: সব মায়েরা উৎকণ্ঠিত থাকে তার সন্তানের জন্য, সেটা বাংলা মা হোক আর গর্ভধারিনী মা হোক । সন্তানের শান্তি মায়ের শান্তি ।

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ২:১৯

আবদুর রহমান (রোমাস) বলেছেন: মা আর বাঙলা মা ২জনের জন্যই আমাদের দায়িত্ববোধ আছে...আমাদের তা মেনে নিতেই হবে!!

২| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:৩৫

সাবরিনা সিরাজী তিতির বলেছেন: আর যদি কথনো না ফিরি তবে লাশের পাসে বসে কান্না করো না..গর্ব করে বলো আমার ছেলে তার বাংলা মায়ের জন্য জীবন দিয়েছে

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ২:২০

আবদুর রহমান (রোমাস) বলেছেন: এর থেকে আর গরবরে বিষয় আর কিছুই হতে পারে না!

৩| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:৩৭

সাইকেলার বয় বলেছেন: তোমরা করিবা আন্দোলন , আমরা দিবো বাশ। পড়ে দেখুন : Click This Link

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ২:২৩

আবদুর রহমান (রোমাস) বলেছেন: দেখেছি....

৪| ১৯ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৩:৫০

মাহমুদা সোনিয়া বলেছেন: ভাল বলেছ।

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ২:২৪

আবদুর রহমান (রোমাস) বলেছেন: ধন্যবাদ আপু.......

২৪ শে ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ২:২৪

আবদুর রহমান (রোমাস) বলেছেন: ধন্যবাদ আপু.......

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.