নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

ঘুমের মতো ঘুম চাই

ফটিকলাল

ইহা একটু হৃস্টপুস্ট ব্লগ কারন ব্লগ দিয়েই তো ইন্টারনেট চালাই

ফটিকলাল › বিস্তারিত পোস্টঃ

হৃষ্টপুষ্ট সমাজ ও আমাদের শাকিব খান

০৫ ই ডিসেম্বর, ২০২২ ভোর ৬:৩৪



ইদানিং পত্র পত্রিকার খবরে নতুনত্ব কিছু পাই না। গত বছর এ সময়টা হুট করে বড় বড় মাছ ধরা পড়ার খবরে ছেয়ে ছিলো পত্র পত্রিকাগুলো। খবরের পাতায় চোখ খুললেই ইয়া বিশাল সাইজের মাছের পেটের নীচে একজন উকি দিয়ে হাসছে। আর ভেতরে এই মাছ কত লাখে বিক্রি হবে তা নিয়ে মোছে তা দেবার গল্প। বাইরে থেকে যে কেউ দেখলেই বুঝবে আসলেই আমরা মাছে ভাতে না হলেও, বড় বড় বাঘাইড় খাওয়া বাঙ্গালী।

বছরের শুরু দিকে যুদ্ধের ডামাডোলের খবর থাকলেও সেই যে শাকিব বুবলি অপুর ত্রিমুখী সংবাদ সম্মেলন আর বক্তব্য প্রদান শুরু হয়েছে এর ঝাঝে যেন বিশ্বকাপের জৌলুস হারিয়ে গেছে। যুদ্ধের কারনে দেশে ফিরে এসে আমি আকাশে বাতাসে এই নিউজই যেন ঘুরে ফিরে পাই। পাড়ার দোকানে দুদন্ড বসে চায়ের কাপে ঠোঁট ডুবিয়ে রেডিও শোনার চল চলে গেছে। তারপরও এলাকার ছেলেপেলেরা কই একটু আর্জেন্টিনা ব্রাজিলের গল্প করবে সেখানেও যেন ঘুরে ফিরে শাকিব খান এসে পড়ে।

আসলে আমরা এসব ঘটনাকে যতই বিচ্ছিন্নভাবে দেখি না কেন, আজকাল বিবাহবহির্ভুত সম্পর্ক খুব সাধারন ব্যাপার হয়ে গেছে। এক সময় মনে করা হতো সম্পর্কের সাথে জড়িত প্রতারনা বা বহু সম্পর্ক বা বহু বিবাহ ব্যাপারটা একেবারে নিম্নবিত্ত যারা এবং উচ্চবিত্তদের মধ্যে বিদ্যমান। কিন্তু এখন আর এই দুই শ্রেনীতে সীমাবদ্ধ নেই। অনেকে তো সরাসরি ধর্মের দোহাই দিয়ে করছে- আস্তাগফিরুল্লাহ।

যৌনতাকে আমি অস্পৃষ্য মনে করি না। আমাদের মহানবী সাঃ ও নিয়মিত যৌনচর্চা করতেন তার স্ত্রীদের সাথে এবং দাসীদের সাথে। যদিও আমি হাদিসের খুব একটা ভক্ত নই, কিন্তু ইসলামে হালাল যৌন সম্পর্ক, চাই সে স্ত্রী হোক বা দাসী, সদকার সমপর্যায়ে ধরা হয়। সমস্যা তখনি বাধে যখন মানুষ প্রতারনা করে অথবা শুধুমাত্র যৌনতার লোভে কোনো অপরাধ করে। এমনও দেখছি শুধু মাত্র পরকিয়ার কারনে নিজের ছোট শিশুকে হত্যা করে তার মা। এরকম বুনো অস্থিরতা এখন সবখানেই। খুব কমই আসছে মিডিয়াতে। যাও আসছে তাতেই শিউড়ে উঠতে হয়।

কেউ যদি মনে করে পত্র পত্রিকা বাদ দিয়ে এসব কুতসিত ঘটনার ট্রমা থেকে মুক্তি পাবে, তাতেও রক্ষে নেই। খোদ এলাকাতেই এরকম ঘটছে। সবার মধ্যেই যৌনতা বিষয়ক ম্যানিয়া কাজ করছে। শীতের কারনে ভাবলাম একজন ভালো ওয়াজি ডাকি। কিন্তু যাকেই বেছে নেই, ইউটিউবে তারই অশ্লিলতা ও সহিংসতায় পূর্ন ওয়াজে ভর্তি। আবার এলাকাতে তাদের জনপ্রিয়তাও বেশী। দেখা গেলো অনেক ঘেটে ঘুটে এক ওয়াজীকে ডেকে আনলাম। মাঝরাতে যখন সবার ঝিমুনি শুরু হলো, অমনি শুরু করে দিলো সেই শাকিব বুবলির ঘটনা। মানুষ রসালো ঘটনা শুনতে ভালোবাসে, কিন্তু তাদের জীবনে এমন ঘটলে তখন বোঝা যায় কি জ্বালা।

সামনে খুব খারাপ দিন আসছে। উন্নত বিশ্ব ঠিক সামলে নিলেও আমাদের কি হবে তা বলা মুস্কিল। গোদের ওপর বিষফোঁড়া হবে আবার নির্বাচন। ফলাফল তো জানি, কিন্তু তারপরও বিদেশী শক্তির আস্কারায় বিএনপি যে লম্ফ ঝম্ফ করছে তাতে কিছু উঠতি যুবক বা খেটে খাওয়া মানুষই জেল জরিমানা হয়রানির শিকার হবে। ক্ষেত্রবিশেষে অনেক মায়ের বুকও খালি হবে। প্রতি ৫ বছরে এরকম ঘটনা যেন সয়ে গেছে। যখন নিজের আপনজনের বুক ঝাঝড়া হবে, বা গুম হয়ে নিরুদ্দেশ, তখন টনক নড়বে, আমার ভাগ্যে কেন জুটলো! বিশ্বকাপ শেষ হতে আর বিশ দিন। তারপরও নতুন বছর। বাস্তবতার আসল ধাক্কাটা তখন খুব বাজে ভাবেই লাগবে। মানুষে মানুষে হানাহানি থেকে এক্টা শিশুও রেহাই পাবে না।

খুব জানতে ইচ্ছে করে এই যে যারা শিশুদের লাশ ছিন্নভিন্ন করছে মাত্র ৫ লক্ষ টাকার জন্য, তারা কি আসলেই খেতে পেতো না? খাবারের টাকাও কি এই বাজারে যোগাড় করা সম্ভব হচ্ছে না? নাকি আরো ভালো জীবনের আশায় বিদেশ পাড়ি দেবে নাকি নতুন আইফোন দরকার? ঠিক বুঝতে পারি না এই ৫ লাখ টাকা বর্তমান বাজারে কতটা মূল্যবান?

হয়ত এসব প্রশ্নের উত্তর জানলে বোঝা যেতো কেন এত আক্রোশ, কেন এত বর্বরতা!

মন্তব্য ৭ টি রেটিং +০/-০

মন্তব্য (৭) মন্তব্য লিখুন

১| ০৫ ই ডিসেম্বর, ২০২২ সকাল ৯:৪২

জিয়াউর রহমান ফয়সাল বলেছেন: সাকিব খান, বুবলি, অপু যায়েদ, দেরদৌস, জলীল এই টাইপের নিম্ন চিন্তাবিত্তের মানুষ গুলো টাকা আর ফেম পেয়ে প্রায় কমন সেন্স বিহীন মানুষে পরিণত হয়েছে। এই জেনারেশনের কেউ এদের ফলো করার তো দূরের কথা, ঘৃণা করে এমন অবস্থা। সেটাই স্বাভাবিক।

০৫ ই ডিসেম্বর, ২০২২ বিকাল ৪:২২

ফটিকলাল বলেছেন: এগুলো আমাদের সমাজের সামগ্রিক অবস্থার চালচিত্র। অনেক দিন ধরেই চলছিলো। এখন এই অসুস্থ কর্মকান্ড সবার সামনে এসেছে। অপরাধ কিছু হলে যে কেউ আইনি সহায়তা নিতে পারে। কিন্তু সে পথে কেউ হাটছে না। সবাই নিজের অতীত ও সন্তানদের পুজি করে কিছু জনপ্রিয়তা কামাই করছে।

২| ০৫ ই ডিসেম্বর, ২০২২ সকাল ৯:৪৬

নাহল তরকারি বলেছেন: আমি এর আগে পরকীয়া বিষায়ক কয়েকটি ব্লগ লিখেছিলাম। কেউ কেউ আমাকে নারী বিদ্বেশী ভাবে। আমি অবৈধ যৌন মিলন এর বিপক্ষে। হউক সেটা কাউকে ধর্ষন, বা বিবাহ বহির্ভত যৌন মিলন। কিছু কিছু সময়ে ইসলাম নিজ বউ এর সাথে মিলিত হতে না করেছে। যেমন বউ প্রেগনেন্ট হলে, তার মাসিক হলে ইত্যাদি। আর রমজানের শেষ ১০ দিন যৌন মিলন থেকে দূরে থেকে ইবাদতে উৎসাহ প্রধান করেছে।

০৫ ই ডিসেম্বর, ২০২২ বিকাল ৪:২৪

ফটিকলাল বলেছেন: মহানবী সাঃ এর সীরাত থেকে আমরা অনেক কিছু শিখতে পারি। এখনো এসব সীরাতের ইন্টিগ্রিটি আছে। তাতে বর্নিত কাহিনীগুলো হেলাফেলা করার উপায় নাই। তিনি মানবিক গুনাবলির ছিলেন বলেই সব পরিস্থিতির জন্য যৌক্তিক হালাল পন্থার উপায় বাতলে দিয়েছেন যাতে করে সমাজ ও রাষ্ট্রে সাম্যাবস্থা বিরাজ করে

৩| ০৫ ই ডিসেম্বর, ২০২২ দুপুর ১:৫৪

রাজীব নুর বলেছেন: নবীজি দাসীদের সাথেও যৌন সম্পর্ক করেছেন? আপনি নিশ্চিত?

০৫ ই ডিসেম্বর, ২০২২ বিকাল ৪:২৪

ফটিকলাল বলেছেন: সীরাত তাফসীর কি পড়েননি?

৪| ০৯ ই ডিসেম্বর, ২০২২ রাত ১২:৪৩

রাজীব নুর বলেছেন: পড়েছি।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.