নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বিশেষ কিছু নেই।

সামরিন হক

সামরিন হক › বিস্তারিত পোস্টঃ

পুরুষ কি ?

০৪ ঠা জুলাই, ২০২৩ সকাল ৭:০২

১.
আসলে পুরুষ কি ?
আমার জানা শ্রেষ্ঠ মানুষ
রণ ক্ষেত্রে নারীর অজেয় ঢাল ।

আসলে পুরুষ কি ?
আমার চেনা প্রিয় মুখ
ক্ষুধার্ত রমনির সহস্র সন্মানি আহার ।

আসলে পুরুষ কি ?
আমার ভাবনায় নরম মনা
অবসন্ন স্ত্রীর শীতল পাটি ।

৩ মে ২০২০

২.
আসলে পুরুষ কি?
আমার দেখা রূপান্তরিত আবেগ
পরাজিত মানবীর পূর্বে আলোকরশ্মি।

আসলে পুরুষ কি?
আমার প্রত্যাশার ব্যাপ্তি
ঐতিহাসিক যুগেও রমনীর প্রাপ্তি।

আসলে পুরুষ কি?
আমার স্রষ্টার অভিনব সৃষ্টি
দানবীর হৃদয়ে স্পন্দন সঞ্চার।

৪জুলাই২০২৩


মন্তব্য ১৬ টি রেটিং +৪/-০

মন্তব্য (১৬) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা জুলাই, ২০২৩ সকাল ৯:৩৭

শাহ আজিজ বলেছেন: বাহ , দারুন সংজ্ঞায় সংজ্ঞায়িত করেছেন পুরুষকে !!!



দারুন লাগলো কবিতাখানি ।

০৬ ই জুলাই, ২০২৩ দুপুর ১:০০

সামরিন হক বলেছেন: ধন্যবাদ।অনুপ্রাণিত হলাম ।






শুভেচ্ছা রইল।

২| ০৪ ঠা জুলাই, ২০২৩ সকাল ৯:৫৫

কামাল১৮ বলেছেন: আবেগী প্রকাশ।বাস্তবতা ভিন্ন।নারী পুরুষ সম্মিলিত ভাবে সকল দায়িত্ব পালন করবে।যেটা আধুনিক সমাজ করে থাকে।

০৬ ই জুলাই, ২০২৩ দুপুর ১:০৪

সামরিন হক বলেছেন: আবেগীয় প্রকাশ সঠিক কিন্তু অবাস্তবিক নয়।কারো সুনাম মানেই অন্যকে ছোট করা বা কম ভাবাটা নয় ।
আপনার বক্তব্যের জন্য ধন্যবাদ।

৩| ০৪ ঠা জুলাই, ২০২৩ সকাল ১০:০৭

খায়রুল আহসান বলেছেন: নারী-পুরুষ একে অপরের অপুর্ণতা পূরণকারী, একে অপরের আচ্ছাদন।

০৬ ই জুলাই, ২০২৩ দুপুর ১:০৫

সামরিন হক বলেছেন: সহমত।


শুভেচ্ছা রইল।

৪| ০৪ ঠা জুলাই, ২০২৩ দুপুর ১:৪১

শায়মা বলেছেন: সুন্দর কবিতা।

নারীকে নিয়ে যত কবিতা আছে তার একভাগও পুরুষকে নিয়ে আছে কিনা সন্দেহ আছে আমার।

তুমি লিখেছো আপুনি!

খুব সুন্দর হয়েছে।

০৬ ই জুলাই, ২০২৩ দুপুর ১:০৭

সামরিন হক বলেছেন: আপনাকে অসংখ্য ধন্যবাদ।
অনুপ্রাণিত হলাম।





শুভেচ্ছা

৫| ০৪ ঠা জুলাই, ২০২৩ রাত ১০:১৩

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: বাংলায় পুরুষ নিয়ে কবিতা অনেক কম লিখা হয়েছে !!

হলেও তাতে পুরুষকে অন্যভাবে চিত্রিত করা হয়নি । পুরুষকে কবিতায় চিত্রিত করবার ব্যাপারটাও মনে হয় পুরুষ করেছে । আমি জানি না আপনি নারী কিনা । শায়মা আপার মন্তব্যের জের ধরে বলছি আমি । আপনি নারী হয়ে দারুণভাবে পুরুষকে চিত্রিত করলেন ।

অনেক অনেক ভালো লাগলো সামরিন !! আমার কৃতজ্ঞতা জানবেন আপনার কবিতার জন্য !!

০৬ ই জুলাই, ২০২৩ দুপুর ১:৪২

সামরিন হক বলেছেন: আপনাকে ধন্যবাদ।





শুভেচ্ছা রইল।

৬| ০৫ ই জুলাই, ২০২৩ রাত ১:০১

রাজীব নুর বলেছেন: বেশ।

০৬ ই জুলাই, ২০২৩ দুপুর ১:০৮

সামরিন হক বলেছেন: ধন্যবাদ ।

৭| ২৭ শে নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:৩৭

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: ক্ষুধার্ত রমনির সহস্র সন্মানি আহার ।
...........................................................................
কোন কোন শাস্ত্রে পুরুষকে দেবতার সাথে তুলনা করা হয় ।
পৃথীবিতে যদি শুধু পুরুষ থাকত
বা শুধু নারী থাকত , তাহলে জীবন কিভাবে চলত ?
তারপরও বলতে হয় :
পুরুষের সঙ্গী বা সহকারী হিসাবেই নারীর সার্থকতা ।

২৭ শে নভেম্বর, ২০২৩ রাত ৯:৫৪

সামরিন হক বলেছেন: কোন কোন শাস্ত্রে নারীকেও দেবী রুপ দেওয়া হয়েছে।
এটা আসলে আপেক্ষিক বিষয়।


শুভ রাত্রি।

৮| ১০ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৮:০৭

এম ডি মুসা বলেছেন: পুরুষ নিজের কিছু নেই পু রুষ যা করে নারী-র জন্য্‌ নারী সেটা বুঝে না।

৯| ১০ ই ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৮:০৮

এম ডি মুসা বলেছেন: আমি এখানেও লেখি তবে আরো অনৈক সাইট আছে এমন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.