নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

স্বপ্নের খোঁজে দেখি তোমায় /বাঁধি সীমাহীন ভালোবাসায়/দাও কিছু সুখের বৃষ্টি / ভিজি আমি /উড়াই দিগন্তের নীলিমায় তোমার নামে / স্বপ্নের এক বিশাল ঘুড়ি।

স্প্যানকড

আমি হারিয়ে ফেলি নিজেকে ফিরে ফিরে পাই এক চিলতে হাসিতে।

স্প্যানকড › বিস্তারিত পোস্টঃ

হার জিত । চ্যাপ্টার ৬

২৩ শে জানুয়ারি, ২০২৪ দুপুর ১:৪৬

ছবি নেট।

তুমি ভালোবাস
অথবা ঘৃণা
দুটোই আমার
এতে আমার গন্তব্যের এক চুল নড়চড় হবে না।

যখন বন্দী থাকি নির্জন কক্ষে
মাথার উপর ছাদ
আর
চারটি দেয়াল ছাড়া কেউ পাশে থাকে না
প্রতিটি সেকেন্ড যখন মাস বছর হয়ে দাঁড়ায়
বিচলিত কিছুতেই হই না
এই যে,
সোশ্যাল মিডিয়ায় এতো বন্ধু
এতো হইচই
একটা বোতাম চাপলেই কথা বলা যায়
গল্প করা যায়
কই ?
কেউতো সে ভুলটা পর্যন্ত করে না
জানি এ সত্য
যেখানে মরতে হয় একলা
সেখানে কারো উপর ভরসা করা
আরও দু:খ পোহানো
বা
বাড়ানোর নামান্তর
আহামরি তেমন কিছু না।  

যখন ভাবি,
তুমি থাকলে কতকিছু হতো
তীব্র মৈথুনে কেঁপে উঠতাম দুজন
তোমার শীৎকারে ভুলে যেতাম
সমস্ত যুদ্ধ আর লাশের খতিয়ান
ময়লা টি শার্ট আরো ধবধবে সাদা
টবে জল পড়তো নিয়মিত
বৃষ্টি এলে
ভিজতে হবে এমন আবদার বায়না কতো
বাজার এর ব্যাগ ধরিয়ে বলতে,
শোন,
আগের বার দোকানদার ঠকিয়েছে
এইবার চোখ কান খোলা রেখ
কতজন ঠকিয়ে যায়
কয়টার হিসেব বলি তোমায়।

এরপর
এরপর
দুয়ার এর কাছে এসে চুমু খেয়ে
ফিসফিস করে বলতে,
এসব বড়ি, কনডম ভালো লাগে না
আমাকে তুমি
তোমার মতন গ্রহণ কইর
তোমার মতন আদর দিও
এর বেশী কিছু চাই না।

তুমি ভালোবাস
অথবা ঘৃণা
হার জিত
সব আমার
কিছুই যে আমার মরণ ঠেকায় না।








মন্তব্য ১৪ টি রেটিং +৩/-০

মন্তব্য (১৪) মন্তব্য লিখুন

১| ২৩ শে জানুয়ারি, ২০২৪ দুপুর ২:৩০

বিজন রয় বলেছেন: প্রথম স্তবক আর শেষ স্তবকই কবিতার মুল সুর।

সুন্দর হয়েছে।

ছবির কতাগুলো অনেক তাৎপর্যপূর্ণ।

২৩ শে জানুয়ারি, ২০২৪ বিকাল ৩:৪০

স্প্যানকড বলেছেন: অসংখ্য ধন্যবাদ :) বাকী স্তবক গুলি কল্পনার মিশ্রণ। হুম, এ সত্য ছবির কথাগুলো মনে ধরার মতো। ভালো থাকবেন সব সময় :)

২| ২৩ শে জানুয়ারি, ২০২৪ বিকাল ৩:২৯

নয়ন বড়ুয়া বলেছেন: কবিতা পাঠ করলাম...

২৩ শে জানুয়ারি, ২০২৪ বিকাল ৩:৪০

স্প্যানকড বলেছেন: ধন্যবাদ :) ভালো থাকবেন সব সময় :)

৩| ২৩ শে জানুয়ারি, ২০২৪ বিকাল ৪:৫১

রিয়াদ( শেষ রাতের আঁধার ) বলেছেন: কতজন ঠকিয়ে যায়
কয়টার হিসেব বলি তোমায়


জীবনে কতবার ঠকে গেছি, কেউ খবর নেই নি। কতবার হারিয়ে যেতে যেতে ফিরে এসেছি, কেউ জানে নি। জীবনের যাপিত একান্ত দুঃখ বেদনার সাবলীল প্রকাশ।

২৩ শে জানুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৬:০০

স্প্যানকড বলেছেন: হুম, ঠকতে ঠকতে পি এইচ ডি নিয়ে ফেলেছি। ধন্যবাদ মন্তব্যের জন্য। ভালো থাকবেন সব সময় :)

৪| ২৩ শে জানুয়ারি, ২০২৪ বিকাল ৫:৫২

মিরোরডডল বলেছেন:




ছবির কথাগুলো স্প্যানকড-কে রিফ্লেক্ট করে।


বাজার এর ব্যাগ ধরিয়ে বলতে,
শোন,
আগের বার দোকানদার ঠকিয়েছে
এইবার চোখ কান খোলা রেখ


এটা পসিবল। স্প্যানকড আসলেই এতো সহজ সরল বোকা, ওকে দোকানদার ঠকাবে এটাই যেন স্বাভাবিক।




২৩ শে জানুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৬:১০

স্প্যানকড বলেছেন: আমি ঠকে মজা পাই ! সবাই চালাক হলে দুনিয়া ঠিক থাকতো না। আমি সহজ ও না কঠিন ও না আমি প্রেমিক :)

৫| ২৩ শে জানুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৬:২১

মিরোরডডল বলেছেন:




I agree.
সেটা ঠিক আছে।
বেশি চালাকের চেয়ে সহজ সরল বোকা অনেক ভালো।
আমার মাও অবশ্য আমাকে বোকা বলে :)


শার্প বুদ্ধিমান মানুষ আমি পছন্দ করি কিন্তু অতি চালাক থেকে দূরে থাকি।

আমি সহজ ও না কঠিন ও না আমি প্রেমিক

ভেরি ওয়েল সেইড কবি।


২৩ শে জানুয়ারি, ২০২৪ সন্ধ্যা ৭:৪৮

স্প্যানকড বলেছেন: আসলে আমরা কেউ বোকা নই। যেমন আমি অন্যের ক্ষতি করতে জানি না। তুমিও অমন যতদুর বুঝেছি। কেউ ক্ষতি করলে তার হালে তাকে আমি ছেড়ে দেই। আমি নিজের জগতে ব্যস্ত থাকি। চিন্তা করি এ জার্নি আর কদিন? সে যাই হোক ভালো থেকো :)

৬| ২৩ শে জানুয়ারি, ২০২৪ রাত ১০:১৪

কামাল১৮ বলেছেন: ভালো মানুষ হলে তাকে কেউ খারাপ বলে না।মানুষের জন্য সম্ভব হলে ভালো কিছু করা দরকার।তবে খারাপ (ক্ষতি) কখনো না।

২৪ শে জানুয়ারি, ২০২৪ রাত ১২:০২

স্প্যানকড বলেছেন: অনেক ভালো মানুষ অনেক কষ্ট করেছেন অনেকের দ্বারা ক্ষতিগ্রস্ত হয়েছেন এ কিন্তু সত্য। ধন্যবাদ :) ভালো থাকবেন সব সময় :)

৭| ২৩ শে জানুয়ারি, ২০২৪ রাত ১০:২৯

মোহাম্মদ গোফরান বলেছেন: একজন স্পেশাল মানুষ থাকে লাইফে যাকে কেয়ার না করে আসলে পারা যায়না।

২৪ শে জানুয়ারি, ২০২৪ রাত ১২:০৩

স্প্যানকড বলেছেন: হুম, স্পেশাল মানুষ আসলেই দরকার। ধন্যবাদ মন্তব্যের জন্য। ভালো থাকবেন সব সময় :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.