নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

অন্ত্যজ বাঙালী, আতরাফ মুসলমান ...

বাংলার মাটি বাংলার জল, বাংলার বায়ু, বাংলার ফল, পুন্য হউক, পুন্য হউক, পুন্য হউক, হে ভগবান। বাংলার ঘর, বাংলার হাট, বাংলার বন, বাংলার মাঠ, পুর্ন হউক, পূর্ন হউক, পূর্ন হ্‌উক, হে ভগবান।রবীন্দ্রনাথ

ইমন জুবায়ের

জীবন মানে শুধুই যদি প্রাণ রসায়ন/ জোছনা রাতে মুগ্ধ কেন আমার নয়ন। [email protected]

ইমন জুবায়ের › বিস্তারিত পোস্টঃ

অতিপ্রাকৃত গল্প: সতরই জুলাই

০২ রা জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:০৭

কয়েক বছর আগে আমার একবার অতিপ্রাকৃত অভিজ্ঞতা হয়েছিল। আমার এক মৃত বন্ধু আমার কাছে ফিরে এসেছিল। ওই অস্বাভাবিক ঘটনাটি মনে পড়লে আজও আমি বিস্ময়ে অভিভূত হয়ে যাই ...

বছর কয়েক আগের কথা । বর্ষাকাল। রাতদিন দফায় দফায় বৃষ্টি। এক রাতে ভিজে অফিস থেকে বাড়ি ফিরেছি। আমি তখন ঢাকায় একাই থাকি। মা-বাবা থাকেন যশোর । আমার তখনও ঘরসংসার পাতা হয়নি। মা-বাবা অবশ্য বিয়ের জন্য চাপ দিচ্ছিলেন। অবশ্য আমার বন্ধনহীন জীবন বই পড়ে আর আকাশকুসুম ভাবনায় গা ভাসিয়ে বেশ কেটে যাচ্ছিল।

রাতে ঘুমাবার আগে কিছুক্ষণ বই পড়ি। সে রাতেও বই পড়তে-পড়তে কখন যে ঘুমিয়ে পড়েছিলাম। ভোররাতে আমার ঘুম ভেঙে গিয়েছিল । জানালায় ঝিরঝির বৃষ্টির শব্দ। টের পেলাম মোবাইলের রিংটোন বেজে চলেছে। বালিশের পাশ থেকে মোবাইল তুলে দেখি অপরিচিত নাম্বার। ঘুম জড়ানো কন্ঠে বললাম-হ্যালো।

আমি ওয়াহেদ। ওপ্রান্ত থেকে যান্ত্রিক স্বর ভেসে এল।

ওয়াহেদ? আমি অবাক হয়ে বললাম।

কেন, তোর মনে নেই, আমরা একসঙ্গে স্কুলে পড়তাম?

কথাটা শুনে আমি আশ্চর্য হলাম। হ্যাঁ ওয়াহেদ নামে আমার এক সহপাঠী ছিল অবশ্য। সেই ওয়াহেদ ফোন করেছে? এত দিন পর? এই সময়ে? বিস্ময়ের ধাক্কা সামলে বললাম, ওয়াহেদ?

যাক। চিনতে পারলি তাহলে?

হ্যাঁ। কতদিন পর। এখন কোথায় থাকিস?

আমার প্রশ্নের উত্তর না দিয়ে ওয়াহেদ বলল, আমি দেশের বাইরে থাকি। এ মাসে একবার দেশে আসছি। তখন তোর সঙ্গে একবার দেখা করতে চাই।

অবশ্যই। বললাম। আমারও কেমন কৌতূহল হচ্ছিল। ওকে খুব পছন্দ করতাম। ভারি সহজ সরল ছিল। ভীষণ পাখি পছন্দ করত ...

ওয়াহেদ বলল, দেশে ফিরে আমি তোকে আমার ঠিকানা জানিয়ে দেব। সতরই জুলাই তোর সঙ্গে দেখা করব।ঠিক আছে?

আমি বললাম, ঠিক আছে। কিন্তু শোন,ওয়াহেদ, তুই আমার টেলিফোন নাম্বার পেলি কই ?

উত্তর না-দিয়ে ফোনটা কেটে দিল ওয়াহেদ।



ঠিক ওই দিনই আরেকটি কাকতালীয় ঘটনা ঘটল ...

সন্ধ্যের পর অফিস থেকে ফিরছি । বৃষ্টি ঠিক পড়ছিল না। তবে আকাশ মেঘলাই ছিল। আমি একটা গলির মুখে ঢুকছিলাম।ঠিক তখনই ছেলেবেলার বন্ধু জাফর- এর সঙ্গে অনেকদিন পর দেখা হয়ে গেল।ওর সঙ্গে যশোরে একই স্কুলে পড়েছি। ওর বাবার বদলীর চাকরি। আমরা যখন ক্লাস নাইনে পড়ি তখন ওরা য়শোর থেকে খুলনায় চলে যায়। তারপর আর জাফর-এর সঙ্গে আমার যোগাযোগ ছিল না।

জাফরই আমায় চিনতে পেরে ডাক ছিল, শাহেদ।

আমার নাম শুনে থমকে গেলাম। তারপর জাফরকে দেখে অবাক। প্রাণবন্ত ছেলে জাফর। দৌড়ে এসে আমাকে জড়িয়ে ধরল। প্রাথমিক কুশল বিনিময়ের পর আমরা একটা রেষ্টুরেন্টে ঢুকলাম। আফটার অল এতদিন পর দেখা। অনেক প্রশ্ন অনেক কৌতূহল জমে আছে। বেশ ভালো চাকরি করে জাফর। বিয়েও করেছে। ইন্সটলমেন্টে ফ্ল্যাটও নাকি কিনেছে মীরপুরে।

কথায় কথায় ওকে জিগ্যেস করলাম, তোর ওয়াহেদকে মনে আছে জাফর?

আমার প্রশ্ন শুনে জাফর- এর মুখে মেঘ জমে উঠল। চায়ে চুমুক না-দিয়ে সিগারেট ধরালো। তারপর গম্ভীর কন্ঠে বলল, আছে। কেন?

ওয়াহেদ আজ আমাকে ফোন করেছিল।

অসম্ভব!

অসম্ভব মানে? আমি অবাক।

ওয়াহেদ তো ...

কী!

ও তো বেঁচে নেই।

বেঁচে নেই মানে? আমার মনে হল আমার পায়ের নীচের মেঝে হঠাৎ সরে গেছে।জাফর এসব কী যা তা বলছে। ওয়াহেদ বেঁচে না থাকলে আজ ভোরে আমাকে কে ফোন করল?

জাফর চুপ করে থাকে। গভীরভাবে কী যেন ভাবছে।সিগারেট টানতেও ভুলে গেছে। একটু পর সচেতন হয়ে উঠল। এক মুখ ধোঁওয়া ছেড়ে বলল, গত বছর আমি অফিসের কাজে নিউইয়র্কে গিয়েছিলাম । ওখানেই হঠাৎ এক সাবওয়ে স্টেশনে অনেক বছর পর ওয়াহেদের সঙ্গে দেখা।ওই আমাকে চিনতে পারল। দেখে জড়িয়ে ধরল।

তারপর? আমার নিঃশ্বাস আটকে আসছিল। রেষ্টুরেন্টের গুঞ্জন ক্রমশ বেড়ে যাচ্ছিল বলে মনে হল।

জাফর বলল, ওয়াহেদের বাড়ি ব্রুকলিনের আটলান্টিক অ্যাভিনিউতে । জোর করে নিয়ে গেল। বউ ক্যাথেরিন আর মেয়ে সুজানা কে নিয়ে ছোট্ট সুখি সংসার । তোর কথাও জিজ্ঞেস করল। আমি বললাম, তোর সঙ্গে আমার যোগাযোগ নেই।

তারপর?

তোর কথাই বেশি বলছিল ওয়াহেদ। বলল যে, তোরা নাকি ভালো বন্ধু ছিলি। একসঙ্গে পাখির বাসা খুঁজতিস। একবার নাকি তুই ওকে ওর জন্মদিনে মাটির টিয়া পাখি উপহার দিয়েছিলি । আজও যত্ন করে পাখিটা রেখে দিয়েছে বলল।

হ্যাঁ। বললাম। আর তখনই আমার দপ করে মনে পড়ে গেল ... ওয়াহেদ-এর জন্মদিন ছিল সতরই জুলাই। কেমন ধাঁধার মধ্যে পড়ে গেলাম। আশ্চর্য! কবে কত বছর আগে ওয়াহেদকে ওর জন্মদিনে মাটির টিয়া পাখি উপহার দিয়েছিলাম, পাখিটা আজও যত্ন করে রেখে দিয়েছে।

জাফর বলল, নিউইয়র্কে আমি সপ্তাহখানেক ছিলাম। তখনই ওয়াহেদ- এর মৃত্যু সংবাদ পেলাম।

আমি কেঁপে উঠলাম।মুখ থেকে ছিটকে বেরিয়ে এল, মারা গেল? কীভাবে?

কার অ্যাক্সিডেন্ট।অফিস থেকে ফিরছিল। তারিখটা আমার মনে আছে। সতরই জুলাই। বলে এক মুখ ধোঁওয়া ছাড়ল জাফর।

আশ্চর্য!আমি জাফর এর দিকে তীক্ষ্ম চোখে তাকালাম। ধোঁওয়ার ভিতরে ওর মুখ কিছু আবছা দেখায়। জাফর বলল, ক্যাথেরিনই আমাকে ফোন করেছিল। আমি কাজ ফেলে ব্রুকলিনে ছুটে যাই ।যদিও আমার ভীষণই অস্বস্তি লাগছিল। ওদের কী শান্ত¦না দেব-বিপর্যস্ত ক্যাথেরিন, তিন বছরের ফুটফুটে সুজানা। তাই বলছিলাম ওয়াহেদ তোকে ফোন করবে কোত্থেকে। তোর কোথাও ভুল হচ্ছে না তে শাহেদ?

আমি চুপ করে রইলাম। কী বলব বুঝতে পারছি না। ওয়াহেদ যে নাম্বার থেকে ফোন করেছিল সেটি এখনও আমার মোবাইলে সেভ করা আছে।

খানিকটা অন্যমনস্ক হয়ে পড়েছিলাম। জাফর- এর মোবাইলটা বাজল। কার সঙ্গে কিছুক্ষণ কথা বলল সে।তারপর কথা শেষ করে ফোন অফ করতে করতে বলল, আমি আজ উঠি রে । শাশুড়িকে নিয়ে একবার ডাক্তারের কাছে যেতে হবে। এই যে আমার কার্ড। যোগাযোগ রাখিস দোস্ত। বলে ভিজিটিং কার্ড দিয়ে চলে যায় জাফর।

আমার মাথা কেমন ঝিমঝিম করছিল। ঘোরের মধ্যে রেষ্টুরেন্ট থেকে বেরিয়ে এলোমেলো হাঁটতে হাঁটতে কখন বাড়ি এসেছি। সতরই জুলাই তারিখটা মাথার ভিতরে ঘুরছিল। ওয়াহেদ কেন ওর জন্মদিনের দিনই আমার সঙ্গে দেখা করতে চাইছে? ও যদি বেঁচে না-ই থাকে তো তাহলে কে আমার সঙ্গে দেখা করতে চাইছে?

রাতে ভালো ঘুম এল না। ঘুমটা বারবার ছিঁড়ে ছিঁড়ে যাচ্ছিল। একবার ঘুমের মধ্যেই যেন ... কী একটা গাছ দেখতে পেলাম, গাছটা বেশ বড় । গাছ থেকে অনেক পাখি উড়ে গেল ...সবুজ রঙের পাখি মনে হল...টিয়াপাখি মনে হল ... দৃশ্যটা কেমন পরিচিত মনে হল ...মনে হল বহুদিন আগে দেখেছি ...



সতরই জুলাই ভোরবেলা ওয়াহেদ- এর ফোন পেলাম।

ওয়াহেদ বলল, আজ ফ্রি আছিস?

আছি। আমার কন্ঠস্বর কেমন ফ্যাঁসফ্যাঁসে শোনালো।

তাহলে চলে আয়।বলে গ্রিন রোডের এক বাড়ির ঠিকানা দিল ওয়াহেদ। আটাত্তর বাই বি । দুপুরের দিকে যেতে বলল ।

ঠিক আছে। কিন্তু শোন, তুই আমার টেলিফোন নাম্বার কই পেলি?

উত্তর না দিয়ে ফোনটা কেটে গেল ওয়াহেদ।

কেমন হতভম্ভ হয়ে গেলাম। প্রবল অস্বস্তি আমাকে ঘিরে ধরল। একবার মনে হল জাফর মিথ্যে বলেছে।আবার মনে হল তা কী করে হয়। জাফর- এর ভিজিটিং কার্ডটা বের করলাম। একবার মনে হল ওকে ফোন করি, সব খুলে বলি। পরক্ষণেই চিন্তাটা বাতিল করে দিলাম। আমি চাইনা জাফর আমায় পাগল ঠাওরাক।

কেমন ঘোরের মধ্যে সকালটা কাটল ...

দুপুরের দিকে কোনওমতে নাকেমুখে কিছু গুঁজে ঘর থেকে বেরুলাম। গ্রিন রোডের ঠিকানাটা আমার পরিচিত না। তবে খুঁজে নিতে সমস্যা হবে না।ছুটির দিন। মেঘশূন্য ফিরোজা রঙের আকাশ ।

ঝরঝরে রোদ উঠেছে। ভীষণ নার্ভাস লাগছিল।অস্বস্তি এড়াতে সিএনজিতে একটা সিগারেট ধরালাম। তামাকের স্বাদ বিস্বাদ ঠেকল ।

সরু গলির ভিতরে অনেকটা হেঁটে শেষ পর্যন্ত বাড়িটা খুঁজে পেলাম। আটাত্তর বাই বি লেখা কালো রঙের লোহার গেট। দারোয়ান গোছের কাউকে দেখতে পেলাম না। কলিং বেলও নেই। ঠেলা দিতেই খুলে গেল। জানতাম খুলে যাবে। ওয়াহেদের ফোন পাওয়ার পর থেকেই কেমন রহস্যময় ঘটনা ঘটছে।জাফর- এর সঙ্গে এত বছর পর দেখা হয়ে যাওয়াটাও কি নিছক কাকতালীয়? এর মধ্যে কি অন্য ব্যাপার নেই? কিংবা নিউইয়র্কে জাফর-এর সঙ্গে ওয়াহেদ- এর দেখা হয়ে যাওয়াটা ...

গেটটা অল্প ঠেলে ভিতরে পা দিলাম।অগোছালো মলিন বাগান অযতেœ পড়ে আছে।ওপাশে একটি দোতলা বাড়ি। এককালে হয়তো সাদা রং ছিল -এখন রং-টং উঠে দাঁত বেরিয়ে পড়েছে । বেশ পুরনো বাড়ি। এ ধরনের বাড়ি তো ঢাকায় আজকাল ভেঙে ফেলে। কোন দৈববলে এটি দাঁড়িয়ে আছে কে জানে।

দোতলা বারান্দার গ্রিলে সবুজ রং করা । একতলার গ্রিলের রঙও সবুজ। বাড়ির পিছনে বিশাল একটি কামরাঙা গাছে চোখ পড়তেই এক ঝাঁক টিয়া ফিরোজা রঙের আকাশে সবুজ চাদর বিছিয়ে উড়ে গেল ...

একতলায় গ্রিল-বারান্দার একপাশে ছোট্ট একটি লোহার দরজা । বন্ধ। জানতাম ধাক্কা দিলেই খুলে যাবে। ভিতরে ঢুকে শুকনো বকুল ফুলের গন্ধ পেলাম। বেশ বড় বারান্দা। কেমন ছায়া ছায়া। মেঝেতে সাদাকালো ক্ষয়ে যাওয়া মোজাইক । দেওয়াল ঘেঁষে কয়েকটি বেতের চেয়ার ।আর একটি টেবিল। টেবিলের ওপর একটি খবরের কাগজ ভাঁজ করে রাখা । তার পাশে একটি চায়ের কাপ। ধোঁওয়া উড়ছিল। অ্যাশট্রে ভর্তি আধ- পোড়া সিগারেট। কেউ এখানে বসেছিল? ওয়াহেদ? না, অন্য কেউ?চারপাশ কেমন নির্জন হয়ে আছে। একটা কাক ডাকছিল। আমি এখানেই অপেক্ষা করব, না ভিতরে যাব ঠিক বুঝতে পারছি না। ওয়াহেদ কি সত্যিই আছে এ বাড়িতে? কিন্তু তা কি করে সম্ভব? জাফর তো ...

হঠাৎই চোখে পড়ল জিনিসটা। টেবিলের ওপর একটা টিয়া পাখি। সবুজ রঙের, মাটির তৈরি। এত বছর পরও চিনতে পারলাম। ওয়াহেদ-এর জন্মদিনে এই মাটির টিয়াপাখিটাই ওকে উপহার দিয়েছিলাম।এত বছর পর এটা এখানে এল কিভাবে? ভাবতেই আমার শরীরে হিম ছড়িয়ে গেল। কপালের দু’পাশের শিরা দপদপ করতে লাগল। চোখের সামনে ঘন কুয়াশার সমুদ্র জেগে উঠছে ...

কে যেন আমার কাঁধ স্পর্শ করে আস্তে আস্তে ঘুরিয়ে দিল।

ওয়াহেদ?

কেমন ভূতগ্রস্থের মতন আমি বাগানে নেমে এলাম।

একটু পর গলিতে বেরিয়ে এসে ভাবলাম ... অশরীরী ওয়াহেদ কে দেখতে পাইনি ঠিকই ... তবে ও আমার খুব কাছাকাছি এসেছিল ...

মন্তব্য ২৬৪ টি রেটিং +৬০/-০

মন্তব্য (২৬৪) মন্তব্য লিখুন

১| ০২ রা জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:২৪

সিকদার বলেছেন: বরাবরের মত ভাল লেখা । তবে কিছুটা যেন অতৃপ্তি রয়ে গেল ।

০২ রা জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:৪৩

ইমন জুবায়ের বলেছেন: ধন্যবাদ।

২| ০২ রা জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:৩৭

শ্রাবন প্রধান বলেছেন: Valo

০২ রা জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:৪৩

ইমন জুবায়ের বলেছেন: ধন্যবাদ।

৩| ০২ রা জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:৪৪

জটিল বলেছেন: শেষে এসে আসলেও অতৃপ্তি থাকল ইমন ভাই

০২ রা জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:৪৭

ইমন জুবায়ের বলেছেন: তাই? হুমম ফিনিশিংটা নিয়ে আরও ভাবা দরকার ছিল।
এনি ওয়ে পড়ার জন্য ধন্যবাদ।

৪| ০২ রা জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:৫৯

এক্সপেরিয়া বলেছেন: ভয় পাইছি ...

০২ রা জানুয়ারি, ২০১৩ দুপুর ১:২৫

ইমন জুবায়ের বলেছেন: হা হা হা ...

৫| ০২ রা জানুয়ারি, ২০১৩ দুপুর ১:০৯

ইখতামিন বলেছেন: খুব ভালো লাগলো...
নববর্ষের শুভেচ্ছা রইল.

০২ রা জানুয়ারি, ২০১৩ দুপুর ১:২৬

ইমন জুবায়ের বলেছেন: নববর্ষের শুভেচ্ছা
ধন্যবাদ।

৬| ০২ রা জানুয়ারি, ২০১৩ দুপুর ১:১১

অনীনদিতা বলেছেন: খুব ভালো লাগলো।
ভালো থাকুন সবসময়।:)

০২ রা জানুয়ারি, ২০১৩ দুপুর ১:২৮

ইমন জুবায়ের বলেছেন: ধন্যবাদ।

৭| ০২ রা জানুয়ারি, ২০১৩ দুপুর ১:১৯

শেরজা তপন বলেছেন: গতি ছিল বেশ- কিন্তু শেষটা নিয়ে আরেকটু ভাবুন..?

০২ রা জানুয়ারি, ২০১৩ দুপুর ১:২৮

ইমন জুবায়ের বলেছেন: ধন্যবাদ।

৮| ০২ রা জানুয়ারি, ২০১৩ দুপুর ১:৪৮

মাক্স বলেছেন: সুনদর++++++

৯| ০২ রা জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:১৭

হাসান মাহবুব বলেছেন: ভালো লাগলো। ১৫০০ তম পোস্টের জন্যে অভিনন্দন।

১০| ০২ রা জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:৩০

রমিত বলেছেন: সুন্দর লিখেছেন। আমারও এমন কিছু অতিপ্রাকৃত অভিজ্ঞতা হয়েছিল

মরণের ওপারে - ১
Click This Link

১১| ০২ রা জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:১৭

রমিত বলেছেন: এই গল্পটিতেও কিছুটা অতিপ্রাকৃতের ছোঁয়া আছে।

বিষন্ন বিরিওজা - ১
Click This Link

১২| ০৩ রা জানুয়ারি, ২০১৩ রাত ১২:৪৭

তুরাগ হাসান বলেছেন: ভাইয়া গল্পটা কি সত্যি? :| :| :|

১৩| ০৩ রা জানুয়ারি, ২০১৩ রাত ১২:৫০

অপু তানভীর বলেছেন: :):):):)

১৪| ০৩ রা জানুয়ারি, ২০১৩ রাত ১১:৫৯

অপূর্ণ রায়হান বলেছেন: ১২ তম ভালোলাগা +++++++

ভালো থাকবেন :)

১৫| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ১২:১০

আমি অভ্র বলেছেন: বন্ধুত্বের ব্যাপারটা ভালো লেগেছে । মাটির তৈরি টিয়া পাখি.।

১৬| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সকাল ৮:০৭

শিস্‌তালি বলেছেন: ইমন ভাই আর নেই :(

১৭| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সকাল ৮:০৯

সিদ্ধার্থ. বলেছেন: আপনাকে আমরা মিস করব ।

"জীবন মানে শুধুই যদি প্রাণ রসায়ন
জোছনা রাতে মুগ্ধ কেন আমার নয়ন।"

১৮| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সকাল ৮:১৭

মহামহোপাধ্যায় বলেছেন: ও ভাইয়া !! এইসব কি শুনি ভাইয়া ?? আপনে কই ?? উত্তর দেন তাড়াতাড়ি। বলেন সব মিথ্যা :(( :((

১৯| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সকাল ৮:৩৭

এক্সট্রাটেরেস্ট্রিয়াল স্বর্ণা বলেছেন:
আপনাকে চিনার আগেই.... :(

২০| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সকাল ৮:৩৯

নতুন রাজা বলেছেন: ইমন ভাই, ফিরে আসুন... প্লিজ ইমন ভাই ফিরে আসুন...

২১| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সকাল ৮:৪০

আঃ রাজ্জাক রাজু বলেছেন: আপনি আর এই ব্লগে লিখবেননা, ভাবতেই কস্ট লাগে।

২২| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সকাল ৮:৪১

না বি ল বলেছেন: এভাবে চলে যাওয়ার কোন মানে হয় না এভাবে চলে যেতে নাই... :(

আপনার ব্যাক্তিত্ব আমার খু্ব ভালো লাগতো, ব্ল্যাকের জন্য লিরিকস গুলো দেখেই আপনার ভক্ত হয়েছিলাম তারপর সামুতে আপনার ব্লগ পড়ে। সত্যি বিশ্বাস হচ্ছে না আপনি নেই... খুব অসময়ে চলে গেলেন না ফেরার দেশে। মনে প্রানে চাইছি যেন আপনি আমার কমেন্টের রিপ্লাই দিয়ে বলেন এটা গুজব এটা মিথ্যা :( আবার আপনাকে দেখতে চাই... প্লিজ ভাইয়া কাম ব্যাক :(

২৩| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সকাল ৯:২৭

প্রকৌশলী আতিক বলেছেন: লেখাটা আমার আর পড়া হলনা, দুই দিন আগে যিনি পোষ্ট করেছেন তাকে নিয়ে আজ পোষ্ট করা হচ্ছে।

নতুন জীবনে ভাল থাকুন আল্লাহর কাছে এই দোয়া করি। আপনার শোক যাতে পরিবারের সকলেই সহজে কাটিয়ে উঠতে পারে এজন্যে সকলের দোয়া চাইছি। শুক্রবারে নামাজের পড়ে প্লীজ সকলেই দোয়া করবেন।

২৪| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সকাল ৯:৩০

রয়েল বেঙ্গল টাইগার বলেছেন: ইমন জুবায়ের আর এখানে লিখবেন না, তাই না? :(( :( :((

২৫| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সকাল ৯:৩১

ডাইস বলেছেন: জীবন মানে শুধুই যদি প্রাণ রসায়ন,জোছনা রাতে মুগ্ধ কেন আমার নয়ন

২৬| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সকাল ৯:৩৩

মাসুম আহমদ ১৪ বলেছেন: জানি আমার এই কমেন্টের জবাব আমি কোনদিনও পাব না, তারপরেও আমি এখানে আসব, এসে দেখে যাব আপনার লেখাগুলা কেমন আছে !

২৭| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সকাল ৯:৩৪

অন্তরন্তর বলেছেন:
জীবন মানে শুধুই যদি প্রাণ রসায়ন
জোছনা রাতে মুগ্ধ কেন আমার নয়ন।"

কিছু বলার ভাষা নেই---

২৮| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সকাল ৯:৩৮

মাহবুবুল ইসলাম (সুমন) বলেছেন: জানি এই কমেন্ট এর রিপ্লাই আর কোন দিন আসবেনা।
যেখানেই থাকুন ভাল থাকুন....

২৯| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সকাল ৯:৪৬

সোহাগ সকাল বলেছেন: প্রিয় ব্লগার।

তুমি আর লিখবেনা।

আমরা হতভম্ব! নির্বাক!

৩০| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সকাল ৯:৫৩

রবি_জল বলেছেন: ভাল থাকবেন ইমন ভাই যেখানেই থাকেন :( জীবন বড় বৈচিত্রময় !!!

৩১| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সকাল ৯:৫৩

রোকসানা লেইস বলেছেন: কী অদ্ভুত লেখা তার সাথে জীবনের মিল। শুনেছি মৃত্যুর আগে মৃতদের স্বপ্নে দেখে মানুষ। জানুয়ারী ২ এর লেখা আর ৩ এর জীবনের মধ্যে এমন সম্পর্ক জড়িত কেন।
ভালো থাকো ইমন জুবায়ের

৩২| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সকাল ১০:০০

বিডি আমিনুর বলেছেন: +++++++ :(( :( :((

৩৩| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সকাল ১০:০২

তোফাজ্জেল অভি বলেছেন: ভালবেসে চলে যেওনা,ভালবেসে চলে যেতে নেই

৩৪| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সকাল ১০:১০

এস এম নাদিম মাহমুদ বলেছেন: ভাইয়া আপনার শেষের পোস্টে ভাবলাম কিছু গুরুগম্ভির মন্তব্য করবো কিন্তু আর হলো কৈই।..............এই ভাবে আপনার সূর্যাস্ত হবে তা কখনো ভাবিনি........িআল্লাহ আপনাকে বেহেস্তে নসিব করুন

৩৫| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সকাল ১০:১৪

সাইফ হাসনাত বলেছেন: এই মন্তব্যের কোনো উত্তর আর আসবেনা। অচেনা পাঠকের মন্তব্য পড়েই থাকবে তবু...
জীবন এমনই শূণ্যতা দেয় শেষ পর্যন্ত!

৩৬| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সকাল ১০:২০

জর্জিস বলেছেন: আল্লাহ আপনাকে বেহেশত নসীব করুন

৩৭| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সকাল ১০:২০

মেটাফর বলেছেন: কি লিখবো ইমন ভাই।
অতিপ্রাকৃতই হোক, আমাদের মাঝে ফিরে আসুন।

যেখানেই আছেন, ভালো থাকুন।

৩৮| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সকাল ১০:২৮

গিয়াস উদ্দিন লিটন বলেছেন: যুবায়ের ভাই ,
তোমার প্রয়াণ সামুর ইতিহাসে এক কঠিন দুঃসংবাদ ।
আল্লাহ তোমাকে জান্নাত বাসী করুন ।

৩৯| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সকাল ১০:৩০

অচিন.... বলেছেন: :(

৪০| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সকাল ১০:৩২

এক্সপেরিয়া বলেছেন: খুবই দুঃখজনক

৪১| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সকাল ১০:৪০

অন্ধ দাঁড়কাক বলেছেন: অনেকদিন পরে আপনার ব্লগ পড়তে আসলাম...... :(

৪২| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সকাল ১০:৪৯

মুখোশে ঢাকা আমি মুকিত বলেছেন:

১৫০০ তম পোস্ট দিয়ে চলে গেলেন আপনি না ফেরার দেশে । আর দেখবো না আপনার নতুন কোন লেখা । ভাবতেই পারিনা আমি। কতটা গুণমুগ্ধ ছিলাম আপনার লেখার , তা কোনদিন বলা হয়নি আপনাকে।

আপনার শুন্যতা কোনদিন পূর্ণ হবে না ।


যেখানেই যান আপনি , ভালো থাকুন , শান্তিতে থাকুন ইমন ভাই।

শুধু আপনার জন্য আজ অনেক মাস পরে এখানে লগইন হলাম।

৪৩| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সকাল ১০:৪৯

অন্ধকারের রাজপুত্র বলেছেন: বাংলা ব্লগ ইতিহাসের সেরা ব্লগার আর কোনদিন মন্তব্যের উত্তর দেবেন না.. আর কোনদিন আমাদের জন্য লিখবেন না...
ভাবতেই মনটা খারাপ হয়ে যাচ্ছে :(

ইমন ভাই ! আল্লাহ আপনার আত্মাকে শান্তিতে রাখুন।

৪৪| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সকাল ১১:৩১

এস এইচ খান বলেছেন: সত্যি, কোন ভাবে কান্না থামাতে পারছি না :( আল্লাহ আপনাকে ক্ষমা করে দিন।

৪৫| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ দুপুর ১:০০

আমি সাজিদ বলেছেন: অনেক অবাক লাগছে,আপনি গতকালকের মতোন আর রিপ্লাই দিবেন না।গতকাল,গতকাল ঠিক এই সময় আপনি ছিলেন।আজ এমন একটা পথে পা বাড়ালেন যার দূরত্ব মাপা যায় না।যেখানে সময় থেমে যায়।প্রত্যেকটা মানুষ নিঃসঙ্গ একজন যোদ্ধার মতোন হাঁটতে থাকে,সেপথ ধরে,একাকী।

বিদায়।ও পারে ভালো থাকবেন।এই শুভকামনা থাকলো ভাই।অনেক অনেক অনেক প্রার্থনা করি আপনার জন্য।

বিদায় বাংলা ব্লগের কিংবদন্তী।বিদায়।

৪৬| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ দুপুর ১:১২

জাহিদ হাসান বলেছেন: ভালো থাকুন ভাইয়া । যেখানেই থাকুন । বড় অসময়ে এই চলে যাওয়া ।

৪৭| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ দুপুর ১:১৪

লিরিকস্ বলেছেন: শুভকামনা ও অনেক অনেক অনেক প্রার্থনা .....

৪৮| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ দুপুর ১:২৯

সব্যসাচী প্রসূন বলেছেন: যেখানেই থাকুন ভাল থাকবেন...

৪৯| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ দুপুর ১:৩৬

বটবৃক্ষ~ বলেছেন: মাসুম আহমদ ১৪ বলেছেন: জানি আমার এই কমেন্টের জবাব আমি কোনদিনও পাব না, তারপরেও আমি এখানে আসব, এসে দেখে যাব আপনার লেখাগুলা কেমন আছে !

৫০| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ দুপুর ১:৪১

ব্রেথ অব ফেট বলেছেন: :(

৫১| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ দুপুর ১:৫২

আশরাফুল ইসলাম দূর্জয় বলেছেন:

কোনোদিন মন্তব্যের জবাব আসবেনা।
তবুও আপনার ব্লগে আসবো, বার বার।
আপনাকে অনেক মিস করবো ইমন জুবায়ের ভাই।
ভালো থাকুন যেখানেই থাকুন না কেন।

৫২| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ দুপুর ১:৫৭

কয়েস সামী বলেছেন: গল্পটা পড়তে দেরী হয়ে গেল। তার আগেই আপনি নেই। আপনার লেখাগুলো একে এক পড়ার জন্য তৈরী হচ্ছি আর আপনি চলে গেলেন! ভাল থাকবেন।

৫৩| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ দুপুর ২:০৩

জাহিদুল হাসান বলেছেন: এমন কি তাড়াহুড়া ছিলো চলে যাবার, আমাদের এভাবে বন্চিত করে

৫৪| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ দুপুর ২:০৪

সিরাজ সাঁই বলেছেন: অনুসরণে ছিলেন, অনুসরনেই থেকে যাবেন। আমার কাছে আপনি অমর।

৫৫| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ দুপুর ২:০৬

ডট কম ০০৯ বলেছেন: বড় অসময়...............ইমন ভাই বড় অসময়

৫৬| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ দুপুর ২:০৯

পাগলমন২০১১ বলেছেন: মন্তব্য গুলো পড়ে থাকবে ঝরা পাতার মতো
কুড়িয়ে নেয়ার মতো কেউ রইল না।
ভাবতেই কষ্ট লাগছে :((

তোমার আত্মার মাগফেরাত কামনা করছি ভাইয়া।

যেখানেই থাকো ভালো থেকো। :(

৫৭| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ দুপুর ২:২৮

ৃৃআ.আ.মামুন বলেছেন: ভাল থাকুন না ফেরার দেশে

৫৮| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ দুপুর ২:৩৭

তবু গল্প লিখছি আমি বাঁচবার! বলেছেন: চোখে পানি চলে আসলো।

খারাপ লাগছে
ভীষণ

৫৯| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ দুপুর ২:৩৮

ড্যানিয়েল আর্যভট্ট বলেছেন: পৃথিবীটাকে খুব নিষ্ঠুর মনে হচ্ছে। ইমন ভাই যেখানেই থাকুন আমাদের হৃদয়ে আজীবন বেঁচে থাকবেন। অকালে এভাবে আমাদের একা ফেলে যাবার ইচ্ছা কেন হল আপনার? জবাব দিন জবাব দিন......জবাব দিন ইমন ভাই।
.................এখন থেকে ৪ঠা জানুয়ারী সামুতে ইমন যুবায়ের দিবস পালন করার জোর দাবি জানাচ্ছি। তাতে হয়তো এমন প্রতিভাবান ব্লগারের প্রতি কিছুটা সম্মান দেখানো হবে। ব্লগাররা যেন কালের গভীরে হারিয়ে না যায়। ........................

৬০| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ দুপুর ২:৩৮

নাহিদ মাহমুদ বলেছেন: অবিশ্বাস্য। আপনিই প্রথম মানুষ যার ব্লগ পড়ে অনুপ্রানিত হয়েছিলাম লিখতে। বুঝেছিলাম যে ব্লগ কি অসাধারন শক্তিধর একটা মাধ্যম। ভালো থাকবেন ভাই। আমরা কেউই প্রস্তুত ছিলাম না এত বড় একটা দুঃসংবাদ শোনার জন্য। :(

৬১| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ দুপুর ২:৩৮

ফাহাদ চৌধুরী বলেছেন:




ভাল মানুষেরা কেন এত তাড়াতাড়ি চলে যায়?

৬২| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ দুপুর ২:৪৪

নেক্সাস বলেছেন: এভাবে কি কেউ অতিপ্রাকৃত গল্প দিয়ে অতিপ্রাকৃত দেশে চলে যায়?

৬৩| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ দুপুর ২:৫৩

মেহবুবা বলেছেন: "ও তো বেঁচে নেই।
বেঁচে নেই মানে? আমার মনে হল আমার পায়ের নীচের মেঝে হঠাৎ সরে গেছে।"

এই গল্পের থেকে নেয়া ।
গল্পের চেয়ে বড় কিছু আপনি এবং আপনার জীবন ।
অনন্তের পথে যেখানে চলে গেলেন মহান আল্লাহ আপনাকে শান্তি দিক ।
মেনে নিতে কষ্ট হচ্ছে ।

৬৪| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ দুপুর ২:৫৪

একাকী বালক বলেছেন: ইমন ভাই, আমি কমেন্ট করব আর আপনি জবাব দিবেন না, ভাবতেই চোখে পানি চলে আসল।

৬৫| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:১১

শিরীষ বলেছেন: অশেষ অনুপ্রেরণার মানুষটি চলে গেলেন।
আপনাকে অনেক ভালোবাসি ইমন ভাই...

শ্রদ্ধা।

৬৬| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:১৪

চেয়ারম্যান০০৭ বলেছেন: বন্ধু ওয়াহেদ এর মতোন আপনিও আমাদের ফেলে না ফেরা দেশে চলে গেলেন ...

৬৭| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:১৪

তিক্তভাষী বলেছেন: এতো অকালেই জীবনব্লগের যতিচিহ্ন পড়ে গেলো! মানতে কষ্ট হচ্ছে!

৬৮| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:১৯

এ.ডি.এম শাফী বলেছেন: আমার দেখা বাংলা ব্লগ জগতের সেরা ব্লগার। অসাধারণ ভদ্র আর বিনয়ী একজন ব্লগার,যদিও আমি তাকে দেখিনি তবুও আন্দাজ করা যায় বাস্তব জীবনেও তিনি তাই ছিলেন।

৬৯| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:২৫

লক্ষ্যহীন বলেছেন: ইমন ভাই, এখানে কমেন্ট করছি কিন্তু এবার আর আপনার উত্তর পাওয়া যাবেনা। চির শান্তিতে থাকুন না ফেরার দেশে :( :(

৭০| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:৩৩

যুক্তিপ্রাজ্ঞ বলেছেন: অসম্ভব খারাপ লাগছে. আপনি ভাল থাকুন ইমন, আল্লাহ আপনাকে ক্ষমা করুন, তার অশেষ কৃপাধন্য হোন, আমিন.

৭১| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:৩৩

শের শায়রী বলেছেন: ব্লগীয় জীবনে অনুসরন করে যাব ভাই

৭২| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:৩৮

vorer pakhi বলেছেন: ইমন ভাই নামক একটি নক্ষত্রের পতন হলো আজ ।ভালো থেকো ইমন ভাই ।

৭৩| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:৫৮

প্রিন্সেস ফিওনা বলেছেন: :(

৭৪| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:০০

সানড্যান্স বলেছেন: ভাল থাকবেন ইমন ভাই,আল্লাহ যেন আপনাকে বেহেস্ত নসীব করেন,
এই ক্ষতিটা বড্ড অপূরণীয় লাগছে!!

অনেক মিস করবো আপনাকে!

৭৫| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:০১

অদৃশ্য বলেছেন:



ইমন ভাই...

ব্লগে শ্রদ্ধা করবার মতো ব্যক্তিদের মাঝে আপনি ছিলেন উন্যতম.... কখনোতো আপনার সাথে দেখা হয়নি.... কথা হয়নি... শুধু আপনার কিছু লিখা পাঠেই আপনাকে চেনা....

আপনি হয়েগিয়েছিলেন প্রিয়জনদের একজন.... আপনি ছিলেন... এই যে এখনতো আছেন... এভাবেই থেকে যাবেন...

আপনার আত্মার মাগফিরাত কামনা করছি... আর প্রার্থনা করছি আপনার জন্য চির শান্তির...

৭৬| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:১০

রায়হান কবীর বলেছেন: আপনার কাছে চির কৃতজ্ঞ রয়ে গেলাম একটা বিষয়ে।

প্রথম ও শেষ দেখা এতো কষ্টের হতে পারে আজকের আগে বুঝিনি এভাবে।

ভালো থাকুন ইমন জুবায়ের।

আল্লাহ আপনাকে বেহেশতে নসীব করুন।

৭৭| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:২০

সায়েম মুন বলেছেন: ইমন ভাই আপনাকে কখনো কোনদিন দেখিনি। আপনার সম্পর্কে তেমন বিশদ জানতামও না। আপনার লেখার মাধ্যমেই আপনাকে চিনেছি। খুব কাছের একজন মানুষ হয়েছেন লেখার মাধ্যমেই। আপনার মত নির্মোহ, অর্ন্তমূখী ভাল মনের মানুষ হাজারেও মিলবে না। এই ব্লগে এবং ব্লগের বাইরে যেখানেই থাকি না কেন আপনার নামটি দীর্ঘদিন স্মরণে থাকবে। আপনার আত্মার শান্তি কামনা করছি। :(

৭৮| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:২৮

কি-বোর্ড বলেছেন: এভাবে কি কেউ অতিপ্রাকৃত গল্প দিয়ে অতিপ্রাকৃত দেশে চলে যায়?

৭৯| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৩১

কাঙাল মামা বলেছেন: স্যার, ইউ উইল বি মিসড এ লট। মে গড রেস্ট ইউ ইন পিস। :(

৮০| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৪৪

পারভীন রহমান বলেছেন: Wahed ese shotti i ki apnake niye gelo na ferar deshe? :(

৮১| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৪৬

আশিকুর রহমান শোভন বলেছেন: ভাইয়া , যেখানেই থাকুন ভালো থাকুন :(

৮২| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৪৭

আসিফ ইকবাল তােরক বলেছেন: মৃত্যুই সত্য আর সব কিছু মিথ্যে।
যেখানেই থাকুন ভালো থাকবেন। এই মন্তব্যের প্রতিউত্তর দেবার কেউ নেই। হয়ত কেউ একজন দিবে কিন্তু এপার থেকে নয় উপার থেকে, যা আমাদের দৃষ্টি গোচর হবে নাহ!! :(

৮৩| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৫২

সুখী বাঙ্গালী বলেছেন: জীবন মানে শুধুই যদি প্রাণ রসায়ন/
জোছনা রাতে মুগ্ধ কেন আমার নয়ন

যেখানেই থাকুন ভালো থাকুন ।

আল্লাহ আপনাকে বেহেশতে নসীব করুন।

৮৪| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:১১

মুহাম্মদ রাফিউজ্জামান সিফাত বলেছেন: লেখকের শেষ লিখা -
০২ রা জানুয়ারি, ২০১৩ দুপুর ১:২৮
লেখক বলেছেন: ধন্যবাদ।


জীবনের শেষ লিখাটি ছিল ' ধন্যবাদ '

আপনার লেখক জীবনের প্রতি শ্রদ্ধা ইমন ভাই

৮৫| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:১২

জেনারেশন সুপারস্টার বলেছেন: যেখানেই থাকেন।ভালো থাকেন।

৮৬| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:১২

তুষার আহাসান বলেছেন: কোন পোস্ট না পড়েই প্রিয়তে নিলাম,এই প্রথম, আপনাকে শ্রদ্ধা জানাতে!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!!

৮৭| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:১৭

রিফাত হোসেন বলেছেন: ++

দিলাম. কিন্তু এই প্লাস কখনো যদিও দেখবে না, কিন্তু ....

দোয়া করি তার বেহেস্ত নসিব হোক ।

৮৮| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:২৪

সাদা মনের মানুষ বলেছেন: অসম্ভব সুন্দর লিখা, আগে াপনার কোন পোষ্টে মন্তব্য করেছি কিনা বলতে পারি না । আজ করলাম, তবে খুবই দুঃখভরাক্রান্ত মন নিয়ে ।

৮৯| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৩২

রুদ্র মানব বলেছেন: আপনার গল্পের বন্ধুর মত আপনিও আমাদের কাছ থেকে বিদায় নিয়ে চলে গেলেন

৯০| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৩৪

অন্যায়ের প্রতিবাদী মানব বলেছেন: মৃত্যু গল্প নিয়েই যেন ইমনের শেষ লেখা তাইলে তুমি কি, জানতে আমাদের ছেড়ে চলে যােচ্ছা । তোমার জন্য দোয়া করছি ,তোমার সমাদিতে ।

৯১| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৪০

শহিদুল ইসলাম বলেছেন: ব্লগে আসার পর থেকে আপনাকে পেয়েছি সবসময় ,

আর কি পাব না ?

৯২| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৪১

দুর্বার বলেছেন: আহারে.....:( :( :(

আল্লাহ আপনি ইমন ভাইকে ক্ষমা করে দিন। তাকে জান্নাত নছিব করুন।

৯৩| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:১৪

জাহিদ ফারুকী বলেছেন: জীবন মানে শুধুই যদি প্রাণ রসায়ন/
জোছনা রাতে মুগ্ধ কেন আমার নয়ন-
ভালো থাকবেন প্রিয় ব্লগার ইমন জুবায়ের
আমি নিশ্চিত আপনি জানেন কিভাবে না ফেরার দেশেও ভালো থাকা যায়।

৯৪| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:২৭

প্রিন্স হেক্টর বলেছেন: ভাল থাকবেন না ফেরার দেশে :(

৯৫| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৩৬

মোঃ সাইফুল ইসলাম সজীব বলেছেন: আমার প্রায় প্রত্যেকটি মন্তব্যে আপনি লিখতেন, ধন্যবাদ। ব্যস। আর কিছু না। জানি আর কোনো দিন এইটুকুও লিখবেন না। তবু আপনাকে কখনো ভুলবো না।

৯৬| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৪৬

এস বাসার বলেছেন: বাস্তবতা গল্পের চেয়েও অনেক অনেক বেশী নির্মম। আল্লাহর কাছে প্রার্থনা করছি আপনার আত্মা শান্তি পাক। অচেনা জগতে বসে আমাদের জন্য অপেক্ষা করুন, আজ অথবা কাল বা পরশু আমরাও আসছি ইমন জুবায়ের ভাই।

৯৭| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৫৫

নিয়নের আলো বলেছেন: আপনি বড় তাড়াতাড়ি চলে গেলেন,ইমন ভাই।

৯৮| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:১৪

জহির মোর্শেদ বলেছেন: Rest In Peace....Dear Blogger Imon Jubaier

৯৯| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:১৫

অপু তানভীর বলেছেন: গল্প টা যখন পড়েছিলাম তখন কমান্ট করেছিলাম হাসি মুখের স্মাইলি দিয়ে !! আর আজ কমান্ট করছি মন খারাপের ঈমো দিয়ে
:(:(:(:(:(
আপনাকে সত্যিই খুব মিস করবো !!

১০০| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:২৪

শাকির খান বলেছেন: ওপারে ভালো থেকো ইমন জুবায়ের ভাই....

১০১| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৪৩

মোঃ কবির হোসেন বলেছেন: আপনার লেখা এর আগে কখনো পড়েছি কিনা জানি না। এই গল্পটা পড়লাম। কেমন যেন আপনার চলে যাওয়ার সাথে গল্পটার একটা বেদনার ছাপ আছে। আল্লাহ্‌ আপনাকে বেহেশত নসিব করুন।

১০২| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৪৫

বাহাদুর বাপ্পী বলেছেন: জানি কোন দিন এই কমেন্টের রিপ্লাই পাব না তবু বলতে চাই "ভাল থাকবেন জুবায়ের ভাই" ভাল থাকা হয় যেন ।

আল্লাহর কাছে প্রার্থনা করছি আপনার আত্মা শান্তি পাক। অচেনা জগতে বসে আমাদের জন্য অপেক্ষা করুন, আজ অথবা কাল বা পরশু আমরাও আসছি ইমন জুবায়ের ভাই।

১০৩| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ৮:১৮

জহীরুল ইসলাম বলেছেন: আল্লাহ আপনাকে জান্নাতুল ফিরদাউস নসীব করুন..........।

১০৪| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ৮:২৮

মুহাম্মদ মোহেব্বুর রহমান বলেছেন: আমাদের এলাকায় একটা সংস্কার বা কুসংস্কার প্রচলিত আছে, কেউ স্বপ্নে বা জাগরণে মৃত মানুষের ডাক শুনলে মনে করা হয় সহসা তার মৃত্যু হবে। জানিনা ইমন ভাইয়ের মৃত্যু, এ গল্প এবং আমার জানা সংস্কারের কোন সম্পর্ক আছে কিনা। আলেমুল গায়েবই ভালো জানেন। আল্লাহ তাকে জান্নাত নসীব করুন। আমিন।

১০৫| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ৮:৩৬

ইমরান নিলয় বলেছেন: শুধুই একরাশ শ্রদ্ধা।
কেউ কেউ নিভৃতে থেকেও পিদিম বহন করতে পারে।
ইমন জুবায়ের, তুমি এক অনুপ্রেরণার নাম।

১০৬| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ৯:০৫

ঘুড্ডির পাইলট বলেছেন:
জানি এ মন্তব্যর কোন রিপ্লাই আসবে না । যেখানে আছেন ভালো থাকবেন ইমন ভাই :( খুব ভালো থাকবেন । আপ্নাকে ভুলবো না।

১০৭| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ৯:০৬

নিসঙ্গ পথিক বলেছেন: সৃষ্টিকর্তা আপনাকে মাফ করুন। এত মানুষ যার প্রয়াণে ব্যাথিত তিনিইতো শ্রদ্ধাভাজন।

১০৮| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ৯:১৪

এম ই জাভেদ বলেছেন: এই গল্পটি যেদিন পোস্ট করেছিলেন পড়া শুরু করেও শেষ করতে পারিনি হঠা ৎ জরুরি কাজ পড়ে যাওয়ায়। আজ পড়ে খুব খারাপ লাগছে। কারন এখন তো আর মন্তব্যের মাধ্যমেও তার সাথে কথা বলার সুযোগ হবেনা। আপনার বিদেহী আত্মার শান্তি কামনা করছে সামুর লক্ষাধিক ব্লগার।

১০৯| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ৯:৩৯

মহাজাগতিক মুসাফির বলেছেন:

ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহী রাজিউন।

১১০| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ৯:৪৯

শাকিলা জান্নাত বলেছেন: বেঁচে থাকুন লেখার মাঝে।

১১১| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ৯:৫৩

আজমান আন্দালিব বলেছেন: যেখানেই থাকুন চিরশান্তিতে থাকুন।

১১২| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ৯:৫৬

মহাজাগতিক মুসাফির বলেছেন: file:///G:/Prottasha 2/MPEGAV/AVSEQ10.DAT

১১৩| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ১০:১০

সেয়ানা বলেছেন: যেখানেই থাকুন বেঁচে থাকবেন লেখার মাঝে।

১১৪| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ১০:১০

সেয়ানা বলেছেন: যেখানেই থাকুন বেঁচে থাকবেন লেখার মাঝে।

১১৫| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ১০:১৬

আলআমিন মিরাজ বলেছেন: আপনার আর কোন লেখা পাবনা, ইমন ভাই। এত তারাতারি কেন??

১১৬| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ১০:২৮

নেংটি ইদুর বলেছেন: কেন চলে গেলেন?

১১৭| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ১০:২৯

আতিকুল০৭৮৪ বলেছেন: আজিব আমি ২ বছর ধরে এই ব্লগে আছি।।পোস্ট করেছি মাত্র ১৫ টা,আর ইমন ভাই ৪ বছরে ১৫০০।মানুষ টা লিখতেও পারত।কিন্তু আমি কিন্তু তাকে চিনতাম ও না,মারা যাওয়ার পর এখন উনার ব্লগে ডুকে দেখি এই অবস্থা।আল্লাহ উনাকে বেহেস্ত নসিব করুন।আমিন।

১১৮| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ১০:৩৬

অণুজীব বলেছেন: :(

১১৯| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ১০:৪১

শয়ন কুমার বলেছেন: জানি কোনদিন এই কমেন্টের রিপ্লাই পাবো না, তারপরও লিখলাম । আমাদেরকে এ ক্যামন অভিজ্ঞতা দিয়ে গেলেন ভাই ???

১২০| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ১০:৫৭

আমার জীবন বলেছেন: :|

১২১| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ১১:২২

অপূর্ণ রায়হান বলেছেন: সামু মডারশন প্যানেল কে অনুরোধ করব , ইমন ভাইয়ের ব্লগকে আলাদাভাবে সংরক্ষিত করার ব্যাবস্থা যেন নেওয়া হয় । সম্ভব হলে ব্লগের প্রথম পাতার ডান পাশে ছোট্ট একটা লিঙ্ক আকারে যদি দেখানো যায় , হয়তো সেই লিঙ্কে লিঙ্কে খুঁজে নতুনরা ইমন ভাইয়ের ব্লগ থেকে ব্লগিং সম্পর্কে একটা আদর্শ আইডিয়া পেত ।

এই লক্ষ্যে সামুতে '' হল অফ ফেইম '' খোলা হোক । যেখানে ইমন ভাইয়ের মত কীর্তিমান ব্লগাররা স্থান পাবেন । আর তাদের দেখে নতুনরা ব্লগিং সম্পর্কে ধারনা পাবে ।


তার বিদেহী আত্মার মাগফেরাত কামনা করছি, আমিন । :(

১২২| ০৪ ঠা জানুয়ারি, ২০১৩ রাত ১১:২৩

মেংগো পিপোল বলেছেন: এই কিংবদন্তী ব্লগারের জন্য রইলো আমাদের সকলের মনের গভীরতম স্থান থেকে শ্রদ্ধা আর ভালবাসা।

১২৩| ০৫ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:১৭

অজয় বলেছেন: জানি আপনি কখনো হয়ত মন্তব্য এর উত্তর এই ব্লগে দিতে পারবেন না......তবে পারলে আমার ঘুমে এসে বলে যাবেন......miss u

১২৪| ০৫ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:১৮

স্বপ্নবাজ বাউন্ডুলে বলেছেন:

"জীবন মানে শুধুই যদি প্রাণ রসায়ন
জোছনা রাতে মুগ্ধ কেন আমার নয়ন।"

১২৫| ০৫ ই জানুয়ারি, ২০১৩ রাত ১:২৯

সবুজ মহান বলেছেন: আল্লাহ আপনাকে বেহেশত নসীব করুক ।

১২৬| ০৫ ই জানুয়ারি, ২০১৩ রাত ১:৫৮

এ. কে. এম. শফিউল আলম বলেছেন: মরিতে চাহিনা আমি এই সুন্দর ও ভুবনে......................:-(

১২৭| ০৫ ই জানুয়ারি, ২০১৩ রাত ১:৫৮

এ. কে. এম. শফিউল আলম বলেছেন: মরিতে চাহিনা আমি এই সুন্দর ও ভুবনে......................:-(

১২৮| ০৫ ই জানুয়ারি, ২০১৩ রাত ২:৩৩

নান্দাইলের ইউনুস বলেছেন: ট্রুথ ইজ স্ট্রেঞ্জার দেন ফিকশন। কে জানতো এই গল্পেই আপনার কী বোর্ড থেমে যাবে?
বাংলা ব্লগের ইতিহাস আপনাকে স্মরন করবে বহু বহু দিন।প্রিয় ইমন ভাই আপনি ভাল থাকুন।

১২৯| ০৫ ই জানুয়ারি, ২০১৩ রাত ৩:৪১

সুলতানা শিরীন সাজি বলেছেন:
ব্লগে লেখালেখি করিনা অনেকদিন।
সামহোয়ার এর প্রথম পাতায় সাগর আর রুনীর ছবি চোখে পড়লে ভীষন কষ্ট হয়। অনেকেই প্রশ্ন করে কেনো লিখিনা, ঠিকমত বুঝিয়ে বলতেও পারিনা এই কষ্টের কথা।
২০১৩ শুরুতে ভাবছিলাম আবার লেখা শুরু করবো ব্লগে। বসবো কষ্ট হলেও।

এভাবে চলে গেলেন ইমন!
আপনার ১৫০০ লেখা আমাদের জন্য রেখে। ব্লগ পরিবারের সব মানুষগুলোর কষ্ট কি আপনাকে ছুঁতে পারছে ইমন?

আল্লাহ আপনাকে শান্তিতে রাখুক।

১৩০| ০৫ ই জানুয়ারি, ২০১৩ ভোর ৪:২৪

আমি রুবেল বলেছেন: আপনি বড় তাড়াতাড়ি চলে গেলেন,ইমন ভাই।

১৩১| ০৫ ই জানুয়ারি, ২০১৩ সকাল ৭:৪৭

মাঈনউদ্দিন মইনুল বলেছেন: “উড়িয়া যাইব শুয়া পাখি/পড়িয়া রইব ছায়া ..” হাসন রাজার গানের উদ্ধৃটি দিয়ে একটি চমৎকার লেখা দিয়েছিলোন ইমন জোবায়ের গত ডিসেম্বরের শেষে।

হাসন রাজার জীবন ও গান নিয়ে লেখা।
আমি তাতে মন্তব্যও দিয়েছিলাম।
আকস্মিক মৃত্যু সম্পর্কে কিছুই জানলাম না, শুধুই বিস্মিত হলাম।

১৩২| ০৫ ই জানুয়ারি, ২০১৩ সকাল ৮:৫০

কাউসার রানা বলেছেন: যেখানেই থাকুন চিরশান্তিতে থাকুন।

১৩৩| ০৫ ই জানুয়ারি, ২০১৩ সকাল ৯:২৪

কালীদাস বলেছেন: আপনার ব্লগে রেগুলার কমেন্ট করা হত না, শুধু নিজের পছন্দের টপিক পেলেই করতাম। এই ব্লগে আজও কাউকে অনুসরণ করিনা, করলে আপনাকে দিয়েই অনুসরণ শুরু করতাম। সুযোগটা পেলাম না।

রেস্ট ইন পিস।

১৩৪| ০৫ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১০:২৪

শাদা-অন্ধকার বলেছেন: ইমন ভাই, এভাবে চলে যেতে নেই। আপনি আমাদের বঞ্চিত করলেন। মনের গহীনে এক শুদ্ধতার প্রতীক হিসেবে জায়গা করে নিয়েছিলেন এই আকালের দিনে। এমন সমৃদ্ধ, তথ্যবহূল ঋদ্ধ পোষ্ট সহসা আসেনা... পড়া হয়না।

“উড়িয়া যাইব শুয়া পাখি/পড়িয়া রইব ছায়া ..”

আপনি ঘুমোন শান্তিতে-- আমাদের পথ চলার প্রেরণা হয়ে... মেধাবীদের মৃতু হয়না।

১৩৫| ০৫ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১০:৫২

নির্জন পথের একলা পথিক বলেছেন: জানি কমেন্ট এর উত্তর পাবোনা, তবে সৃস্টিকর্তার কাছে প্রার্থনা, আপনি জেনো ভালো থাকেন না ফেরার জগতে।

১৩৬| ০৫ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:৪৩

আল ইফরান বলেছেন: আমি একেবারেই আনকোরা নতুন ব্লগার।
আপনার ব্লগেও আনুস্ঠানিকভাবে এটাই আমার প্রথম আসা।
জানি উত্তর পাবো না, তবুও আল্লাহর কাছে প্রার্থনা রইল, আপনি যেখানেই থাকুন ভালো থাকুন, হোক তা আমাদের সীমার বাইরে।

১৩৭| ০৫ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১:০৯

যাযাবর শফিক বলেছেন: খুবই মিস করব আপনাকে ইমন ভাই :( :((

১৩৮| ০৫ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ২:২২

উদাস যুবক বলেছেন: না ফেরার দেশে চিরশান্তিতে থাকুন ইমন ভাই। :(

১৩৯| ০৫ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ২:২৮

নাজমুল আহমেদ বলেছেন: একজন আপনজনের বিদায়......


চীরশান্তিতে থাকুন ইমন ভাই...

১৪০| ০৫ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ২:৩১

অসামাজিক ০০৭০০৭ বলেছেন: ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহী রাজিউন

যতদিন বাংলা ব্লগ থাকবে ততদিন আপনার নাম তারসাথে উচ্চারিত হবে

১৪১| ০৫ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:৪৮

কালা মনের ধলা মানুষ বলেছেন: চোখ ঝাপসা হয়ে আসছে।

১৪২| ০৫ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:৪৯

কাঠফুল বলেছেন: ইন্নালিল্লাহি ওয়াইন্না ইলাইহি রাজিউন

.
.
.
মনে পড়ছে ব্লগে প্রথম যখন পোস্ট দেই আপনি কমেন্ট দিয়েছিলেন যা আমাকে দারুণভাবে উৎসাহিত করেছিলো। জানি আর কোনদিন কমেন্ট পাবো না। পোস্টও পাবো না। দোয়া করি, ভালো থাকুন না ফেরার দেশে। আল্লাহ আপনাকে বেহেস্ত নসিব করুন... ..

১৪৩| ০৫ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৩:৫০

কালা মনের ধলা মানুষ বলেছেন: আর কোনদিন রিপ্লাই দিবেন না? যতদিন আছি, তত দিন পর্যবক্ষনে রেখে দেব। যদি রিপ্লাই আসে একদিন ! এ পৃথিবীতে কত অলৌকিক ঘটনাই তো ঘটে !

১৪৪| ০৫ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৩৪

রাগ ইমন বলেছেন: বড্ড তাড়াতাড়ি চলে গেলেন। আশা করি শান্তিতেই পৌঁছে গেছেন, প্রিয় কোন বন্ধুর সাথে আড্ডা দিচ্ছেন। নতুন অনেক কিছু লিখছেন। এমন করে ভাবতেই ভালো লাগছে। আপনার ব্লগ বাড়িতে শুভেচ্ছা জানিয়ে গেলাম। যেখানেই যান, সেখানে ভালো থাকুন। ভালোবাসা ঘিরে রাখুক প্রতিক্ষণ।

১৪৫| ০৫ ই জানুয়ারি, ২০১৩ রাত ৮:২৮

সজল শর্মা বলেছেন: আপনার চলে যাওয়া আর শেষ লেখা কেমন জানি মিলে যায়। অনেক দিন পর ব্লগে এসে আপনার চলে যাওয়ার খবর পেলাম। মৃত্যু পরের জীবন কেমন কে জানে- তবুও পার্থিব জীবনের রীতির মত শুভকামনা জানাই। ভালো থাকুন।

১৪৬| ০৬ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:১৩

বৃষ্টি ভেজা সকাল ১১ বলেছেন: আল্লাহ তুমি ইমন ভাইকে জান্নাতের সর্বোচ্চ স্থান দান করো, আমীন।

১৪৭| ০৬ ই জানুয়ারি, ২০১৩ রাত ১:০১

মুনসী১৬১২ বলেছেন: ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহী রাজিউন

১৪৮| ০৬ ই জানুয়ারি, ২০১৩ রাত ১:৫৮

সজীব আকিব বলেছেন:
আপনাকে হারিয়ে বড্ড খারাপ লাগছে ইমন ভাই। চলে গেলেন, তাই বলে এত তাড়াতাড়ি? অবশ্য আপনি বেচে থাকবেন আমাদের মধ্যে, আমরাই আপনাকে বাচিয়ে রাখব।

১৪৯| ০৬ ই জানুয়ারি, ২০১৩ রাত ৩:১৫

আশরাফ মাহমুদ মুন্না বলেছেন: .

হ্যাঁ, জানি, এ মন্তব্যের জবাব আপনি দেবেন না। আপনি এখন ভিন্ন ডাইমেনশানে আছেন। ...... তবে, একবার আপনি ইসলামের শেষ পয়গম্বর, আমাদের প্রিয় নবী, হজরত মোহাম্মদ (সা.) -কে নিয়ে একটি সত্যি ঘটনা সামুতে উপহার দিয়েছিলেন। সেটি আমি পড়েছিলাম। মন্তব্য দিয়েছিলাম। সেই পোষ্টের লিংকঃ


একদিন, হযরত মোহাম্মদ (সাঃ)


দোয়া করি - আল্লাহতায়ালা আপনাকে ঐ পোষ্টের উছিলায় ক্ষমা করে দেন। বেহেশ্‌ত্ দান করুন। আমীন।

১৫০| ০৬ ই জানুয়ারি, ২০১৩ সকাল ৮:১৮

১১স্টার বলেছেন: যার লেখায় কমেন্ট করার জন্য শুধু লগইন করতাম সে আর নেই :((

১৫১| ০৬ ই জানুয়ারি, ২০১৩ সকাল ৯:২৩

লাবনী আক্তার বলেছেন: ইমন জুবায়ের ভাইয়ের আত্মার মাগফেরাত কামনা করছি। আল্লাহ তাকে বেহেস্ত নসিব করুন , আমিন।

১৫২| ০৬ ই জানুয়ারি, ২০১৩ সকাল ৯:৪১

সৈয়দ মোজাদ্দাদ আল হাসানাত বলেছেন: আমি অনেক মনোযোগের সাথে গল্পটি পরছিলাম তখনও জানি না লেখক বেচে নাই । আমি কিন্তু লেখাটি সত্য যেনে পড়েছি। আমার মনে হয় আসলেই তার জিবনে ঘটেছে এমন ঘটনা । আমাদের জিবনে এমন কিছু ঘটে আসলে যার কোন ব্যখ্যা হয় না ।
আল্লাহ্ যেন তাকে বেহেসত নসিব করেন ।

১৫৩| ০৬ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১০:০১

রাইসুল নয়ন বলেছেন: আমি নতুন ব্লগার ইমন ভাই,
তাই আপনাদের সম্পর্কে যখন জানা শুরু করেছি মাত্র তখন কিছু না বলেই চলে গেলেন !!
আপনি ভালো মানুষ তাই ওখানে ভালই থাকবেন ।।
আমরাও আসবো, তখন দেখা হবে ইনশাআল্লাহ্‌ ।।

খোদা হাফেজ ।

১৫৪| ০৬ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১১:১৩

অপু২৮৩৮ বলেছেন: কত জনকে যে আপনার লেখা রেফার করেছি তার শেষ নেই। আর পাবো না আপনার অসাধারন নতুন কোন লেখা!
চিরশান্তিতে থাকুন ইমন ভাই...

১৫৫| ০৬ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:০০

লেখাজোকা শামীম বলেছেন: আমার দেখা একজন ক্লাসিক ব্লগার। সিরিয়াস ব্লগার। আপনার লেখা মানেই হল নতুন কিছু জানা, নতুন অভিজ্ঞতার মুখোমুখি হওয়া। আপনার লেখায় বুঁদ হয়ে না গিয়ে কোন উপায় নেই।সম্মোহনী ক্ষমতা আছে আপনার লেখায়।
সেই আপনি আমাদের ফেলে চলে যাবেন এভাবে হঠাৎ ভাবিনি। আর কী আশ্চর্য, আপনার এই শেষ গল্প কেমন যেন মিলে যায় আপনার মৃতু্যর সঙ্গে । এক অতিপ্রাকৃত জগতের হাতছানি গল্প থেকে বাস্তবতায় এল যেন।
না ফেরার দেশে ভালো থাকুন, কামনা করি। আনত শ্রদ্ধা জানাই আপনার সকল লেখায়, আপনার এই অনন্ত সৃষ্টিশীলতাকে।

১৫৬| ০৬ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:০১

সালমা শারমিন বলেছেন: ইমন ভাই, আপনাকে আমি চিনতাম না। কখনোও লেখা পড়েছি কিনা মনে নেই।তবে অনেকেই আপনাকে ভালবাসে।সেই ভালবাসা গুলো নিয়েই হয়তো আপনি অনেক ভাল থাকবেন।আপনি চলে গেছেন, অনেকেই জেনেছে। কারন আপনি কর্মের জন্য বিক্ষাত ছিলেন।আমি চলে গেলে হয়তো কেউ জানবেনা।

১৫৭| ০৬ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:১৮

শেরজা তপন বলেছেন: শেষ মন্তব্যটা সম্ভবত আমাকে করেছিলেন তিনি। ভীষন ভীষন কষ্ট পেলাম...:(

০২ রা জানুয়ারি, ২০১৩ দুপুর ১:২৮
লেখক বলেছেন: ধন্যবাদ।

১৫৮| ০৬ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:৪১

ফাহীম দেওয়ান বলেছেন: ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহী রাজিউন

১৫৯| ০৬ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:৪২

ফাহীম দেওয়ান বলেছেন: ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহী রাজিউন। ভালো থাকুন ওই পাড়ে।

১৬০| ০৬ ই জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:০১

রীতিমত লিয়া বলেছেন: শ্রদ্ধা

১৬১| ০৭ ই জানুয়ারি, ২০১৩ রাত ১২:৫৩

চ।ন্দু বলেছেন: কি লিখব?লেখার মত কোন কথাই তো খুঁজে পাচ্ছিনে।

১৬২| ০৭ ই জানুয়ারি, ২০১৩ রাত ১:২৮

বাজেকাম বলেছেন: আপনি ছিলেন এমন একজন যার লেখা পড়ার লোভে ব্লগে বসতাম। নানান দলাদলি, কচলাকচলির ভিড়ে আপনার নিষ্কলুষ অবস্থান আমাকে সব সময় মুগ্ধ করত।
ছোট বেলায় শুনতাম ভাল মানুষ বেশিদিন "হয়াত" পায় না। আপনি কী সেটাই প্রমাণ করলেন?
আপনার ব্লগ রচনা ছাড়া আর আপনার সম্পর্কে আর কিছুই জানিনা।

আপনার পরিবার পরিজন যেন এ শোক সামলে উঠতে পারে সে কামনা করি।

১৬৩| ০৭ ই জানুয়ারি, ২০১৩ রাত ৩:১২

জাহাজী পোলা বলেছেন:
ইমন ভাই, মৃত্যুর অপারের জগতে যেখানেই থাকেন ভাল থাকবেন, আপানার কথা কখনো ভুলব না।

১৬৪| ০৭ ই জানুয়ারি, ২০১৩ সকাল ৭:০৯

মুক্ত মানব বলেছেন: কত জনকে যে আপনার লেখা রেফার করেছি তার শেষ নেই। আর পাবো না আপনার অসাধারন নতুন কোন লেখা!
চিরশান্তিতে থাকুন ইমন ভাই...

১৬৫| ০৭ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:৪৯

উত্তম কুমার নাথ বলেছেন: জীবন বড়ই কষ্টদায়ক, চির শান্তিতে থাকুন ইমন ভাই।

১৬৬| ০৭ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:০০

ইখতামিন বলেছেন: আপনি চির স্মরণীয় হয়ে থাকবেন।

১৬৭| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সকাল ৭:১০

ibnhasan বলেছেন: সুখে থাকুন না ফেরার দেশে এই কামনা করি...

১৬৮| ০৮ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১১:৫৫

দিকদর্শন বলেছেন: একজন অসাধারন লেখককে হারালাম..........বিদায় বন্ধু ..তোমার কলামে লেখার সাহস আমার কোন দিন ছিলনা... আজ কিভাবে লিখব বল...ভাল থাক...সুখে থাক !!

১৬৯| ০৮ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ১২:০০

আবু শরীফ মাহমুদ খান বলেছেন: লেখা লেখি করি অনেকদিন সেই ৮২ সাল থেকে। অজারভারে লিখতাম খালেক স্যারের হাত ধরে। এরপর অনেক পত্রিকায় লিখেছি লিখছি হয়ত আরও লিখব। ফেসবুকের একটা লিংক ধরে এই ব্লগে আসা। এখানেই আপনার সাথে পরিচয়। সাথে আরও অনেকের....। প্রতিদিন অপেক্ষা থাকত আপনার লেখার......। সেটার অবসান হয়েছে...........। এখন অপেক্ষা কবে দেখা হবে..........। ভুলেই গিয়েছিলাম আমিও এদিন যাব.........। মনে করিয়ে দিলেন......

এই লক্ষ্যে সামুতে '' হল অফ ফেইম '' খোলা হোক । যেখানে ইমন ভাইয়ের মত কীর্তিমান ব্লগাররা স্থান পাবেন । আর তাদের দেখে নতুনরা ব্লগিং সম্পর্কে ধারনা পাবে ।

১৭০| ০৮ ই জানুয়ারি, ২০১৩ রাত ৮:৫৪

উদাস কবীর বলেছেন: আজ অনেক দিন পর সামুতে আসলাম আপনার লেখাটি পড়ে মন্তব্য না করে থাকতে পারলাম না।কিছুই বলার নেই... আপনি জান্নাত বাসী হন শুধু এটুই কামনা করি...........

১৭১| ০৯ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১০:৩৩

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:

এমন সুন্দর লেখা আর কখনো পোস্ট হবে না। এটা ভেবে অনেক খারাপ লাগছে।

এক জন ভাল ব্লগারকে হারালাম।

তার লেখা অসাধারণ!


১৭২| ১০ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ২:৪৫

বাঁধলেই বাঁধন বলেছেন: হয়ত: চলে আসবো তাড়াতাড়ি , দেখা হবে ইমন ভাই .....

১৭৩| ১০ ই জানুয়ারি, ২০১৩ রাত ১১:৫২

হানিফ রাশেদীন বলেছেন: ভালো থেকো বন্ধু।

১৭৪| ১১ ই জানুয়ারি, ২০১৩ সকাল ১১:১৯

বন্ধু তুহিন প্রাঙ্গনেমোর বলেছেন: কি লিখব ইমন ভাই..........

১৭৫| ১২ ই জানুয়ারি, ২০১৩ সকাল ৭:১৩

মোহনা১ বলেছেন: মনটা এতো খারাপ ~
মনে হচ্ছে
আপন কাউকে হারিয়েছি।
চিনিনা জানিনা তবু।
লেখার মাঝে জীবন্ত
আপনি
হারিয়ে গেছেন
বিশ্বাস হয়না।
বিদায় ইমন ভাই

১৭৬| ১২ ই জানুয়ারি, ২০১৩ দুপুর ২:৫১

অর্ণব আর্ক বলেছেন: কালা মনের ধলা মানুষ বলেছেন: আর কোনদিন রিপ্লাই দিবেন না? যতদিন আছি, তত দিন পর্যবক্ষনে রেখে দেব। যদি রিপ্লাই আসে একদিন ! এ পৃথিবীতে কত অলৌকিক ঘটনাই তো ঘটে !
এমনি অতিপ্রাকৃত অবস্থায় যদি আপনার সাথে আমারও সাক্ষাত ঘটে। আপনার মতো এমনি ভয়ানক শ্বাসকষ্ট আমারও আছে। কল্পলোকে হলেও আপনার সাক্ষাতের অপেক্ষায় রইলাম।

১৭৭| ১২ ই জানুয়ারি, ২০১৩ রাত ৯:২৪

দীপান্বিতা বলেছেন: ইমন ভাই!!!!!

১৭৮| ১২ ই জানুয়ারি, ২০১৩ রাত ১১:৪৮

অনিক আহসান বলেছেন: জানি আর কোন দিনই কারো রিপ্লাই দিবেন না। ইদুরের বাড়ি হাতির পারা অথবা ইন্সপায়ার্ড বাই ইমন যুবায়ের কথাটা আর কখনোই বলা হবে না আপনার কমেন্টের জবাবে।তবুও প্রায়ই আপনার ব্লগে ঢু মারি হয়তো একটুকরো ইমন যুবায়ের অনুভব করার জন্য। ভাল থাকেন ইমন ভাই।

১৭৯| ১৬ ই জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:২৪

একাকী আমরা বলেছেন: আল্লাহ আপনাকে মাফ করে দিন, বেহেস্তবাসী করুণ। আমীন।

১৮০| ১৬ ই জানুয়ারি, ২০১৩ রাত ১১:১৪

হীরা ৪৪ বলেছেন: :( :( :( :(

১৮১| ২১ শে জানুয়ারি, ২০১৩ রাত ১১:১৯

নিমচাঁদ বলেছেন: ঘুরে এসে দেখে গেলাম কমেন্টের কোন রিপ্লাই আসে কিনা।
কতো কিছুই না আলৌকিক ঘটে এই পৃথিবীতে ।

রিপ , ইমন জুবায়ের ।

১৮২| ২২ শে জানুয়ারি, ২০১৩ রাত ১১:১২

আমি বাংলার সন্তান বলেছেন: ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহী রাজিউন। ভালো থাকুন ওই পাড়ে।

১৮৩| ২৬ শে জানুয়ারি, ২০১৩ সকাল ১১:১২

তামজিদা সুলতানা বলেছেন: এইটাই কি শেষ পোস্ট ছিল? :( মানুষ কি মৃত্যুর আগে বুঝতে পারে কিছু?

১৮৪| ২৬ শে জানুয়ারি, ২০১৩ সকাল ১১:২০

তাসজিদ বলেছেন: আমাদের মন্তব্বের উত্তর দেন না কেন ভাই। ???

আকাসের অপারে কি এমন আছে যার জন্য আমাদের ছেরে ওখানে চলে গেলেন।

১৮৫| ২৬ শে জানুয়ারি, ২০১৩ সকাল ১১:২২

তাসজিদ বলেছেন: জীবন মানে শুধুই যদি প্রাণ রসায়ন/
জোছনা রাতে মুগ্ধ কেন আমার নয়ন।


বিদায় হে ব্লগার। বিদায়

১৮৬| ২৬ শে জানুয়ারি, ২০১৩ রাত ১১:১৪

বুদ্ধিমান বলেছেন: ভাল থাকবেন না ফেরার দেশে ...

১৮৭| ২৭ শে জানুয়ারি, ২০১৩ সকাল ৭:০৬

মিলটনরহমান বলেছেন: ইমন জুবায়ের, কেনো চলে গেলেন????????????

১৮৮| ২৮ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:১৮

তুহিন মাজহার বলেছেন: কপালের দু’পাশের শিরা দপদপ করতে লাগল। চোখের সামনে ঘন কুয়াশার সমুদ্র জেগে উঠছে ...
কে যেন আমার কাঁধ স্পর্শ করে আস্তে আস্তে ঘুরিয়ে দিল।
ওয়াহেদ?
কেমন ভূতগ্রস্থের মতন আমি বাগানে নেমে এলাম।
একটু পর গলিতে বেরিয়ে এসে ভাবলাম ... অশরীরী ওয়াহেদ কে দেখতে পাইনি ঠিকই ... তবে ও আমার খুব কাছাকাছি এসেছিল ...

১৮৯| ২৯ শে জানুয়ারি, ২০১৩ ভোর ৪:৫২

একজন আরমান বলেছেন:
না ফেরার দেশে একদিন চলে যাবো আমিও,
সেখানেই হয়তো পরিচিত হয়ে নেব আপনার সাথে !


জানি উত্তর দিবেন না কখনো।
প্রার্থনা করবো আপনার জন্য বলে যাচ্ছি।

এটাই আমার প্রথম আর শেষ কমেন্ট।।

১৯০| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৩:০৯

সীমানা ছাড়িয়ে বলেছেন: শোক জানানোর ভাষা আমার নেই। আপনার ব্লগগুলো শুধু ব্লগ না, একেকটা মাস্টার পীস। আপনিও যেখানেই থাকুন, অনেক অনেক ভাল থাকুন।

১৯১| ০২ রা ফেব্রুয়ারি, ২০১৩ রাত ২:০৩

নাজমুল নয়ন বলেছেন:
"জীবন মানে শুধুই যদি প্রাণ রসায়ন
জোছনা রাতে মুগ্ধ কেন আমার নয়ন।"

আপনি চলে যাওয়ার পর অনেকবার আপনার ব্লগে এসেছি, মনের মধ্যে একটা প্রশ্ন খচ খচ করে আপনি যাওয়ার আগে সত্যিইকি বুঝতে পেরেছিলেন? আপনার চলে যাওয়ার সাথে আপনার শেষ লেখাটির এতটা মিল কি ভাবে হল?

হ্যাটস অব ইউ ম্যান
যেখানেই থাকুন শান্তিতে থাকুন

১৯২| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:১৭

রেজোওয়ানা বলেছেন: ইমন ভাই

ইমন ভাই

ইমন ভাই


শুভ জন্মদিন

১৯৩| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:২৩

অপু তানভীর বলেছেন: শুভ জন্মদিন ইমন ভাই !!

১৯৪| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:২৬

মশামামা বলেছেন:



ওহে শিবির, ওহে ফ্রান্কেনস্টাইন্ড!
ফিরে এসো বাছাধন - সুস্থ জীবনে
বাঙালী হয়ে প্রজন্ম চত্বরে এসে জড়ো হও -
রাজীব হত্যার ক্ষমা চেয়ে পবিত্র করো কণ্ঠ তোমার,
মুখে তোলো একটাই স্লোগান -
'জয় বাংলাদেশ; রাজাকারমুক্ত বাংলাদেশ,
আমি বাঙালি, বাঙালির জয় হোক,
পাকিস্তানী হানাদারবাদ নিপাত হোক।'

ওহে শিবির, ওহে ফ্রান্কেনস্টাইন্ড!
সবার সামনে এসে প্রকাশ্যে বলো -
আমি দ্বিধাহীন, বিবেকবোধে সমুজ্বল তোমাদের মতই,
আমি বাংলায় জন্মেছি, বাংলায় একাত্ম, বাংলায় গান গাই
আমি তোমাদেরই সন্তান ও ভাই।

ওহে শিবির, ওহে ফ্রান্কেনস্টাইন্ড!
উচ্চস্বরে বলো - আমি লজ্জিত, আমি ভারাক্রান্ত,
আমি মুসলমান; তবে উন্মাদনা নয়, ত্যাগ ও শান্তিই আমার ধর্ম,
আমি জানি - শিবির মানেই উন্নাসিক, মানসিক রোগীদের আস্তানা
করজোড়ে প্রার্থণা করো - প্রজন্মের কাছে প্রজন্ম চত্বরে এসে -
'আমার ভুল হয়ে গেছে; আমায় ক্ষমা করো ।

ওহে শিবির, ওহে ফ্রান্কেনস্টাইন্ড!
আজ জাগ্রত জনতার কণ্ঠে কণ্ঠ মিলিয়ে বলো -
'জয় বাংলাদেশ; যুদ্ধাপরাধীমুক্ত বাংলাদেশ,
আমি বাঙালি, বাঙালির জয় হোক,
পাকিস্তানী হানাদারবাদের মৃত্যু হোক।
জামাতীবাদ নিপাত যাক, সন্ত্রাসবাদ নিপাত যাক,
মানবতাবাদের জয় হোক, বাংলাদেশের জয় হোক।'

ওহে জনতা, জেগে ওঠো -
আর একটিবার মুক্তির স্লোগানে মাতো আর বলো -
সারাদেশ জাগ্রত হোক, গোটাজাতি এক হোক
এখনি সময়, দ্বিতীয় মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হবার
পবিত্র মাটির রক্তের ঋণ পরিশোধ করবার।

১৯৫| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ ভোর ৪:০৩

ইফতেখার ভূইয়া বলেছেন: জন্মদিনের অনেক অনেক শুভেচ্ছা রইল। আজ আপনি নেই জানি, কিন্তু আপনার লিখা রয়ে গেছে। আপনার লিখাই আমাদের মত নতুনদের আরো অনেক বেশী অনুপ্রেরণা যোগাবে, নতুন করে কিছু লিখতে, ভালো কিছু লিখতে। যেখানেই থাকুন, যতদূরেই থাকুননা কেন... অনেক অনেক ভালো থাকুন।

১৯৬| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ৯:৪০

ছোট্ট নিথী বলেছেন: শুভ জন্মদিন ইমন'ভাই!!ভাল থাকুন না ফেরার দেশে!!!!!

১৯৭| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ৯:৪০

ছোট্ট নিথী বলেছেন: শুভ জন্মদিন ইমন'ভাই!!ভাল থাকুন না ফেরার দেশে!!!!!

১৯৮| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ১১:৪৫

ঘুড্ডির-পাইলট বলেছেন:
শুভ জন্মদিন ইমন জুবায়ের ভাই ।

১৯৯| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:৪৭

অদ্বিতীয়া আমি বলেছেন: শুভ জন্মদিন ইমন জুবায়ের ভাই ।

২০০| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৩:৫৮

তীর্থক বলেছেন: বেশি ভালো। ইমন'দের ম<ত্যু নাই....................।

২০১| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৩:৫৯

তীর্থক বলেছেন: বেশি ভালো। এমন'রা অমর..........।

২০২| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:২১

ইখতামিন বলেছেন:

জুবায়ের ভাই...
মরনোত্তর শুভ জন্মদিন।
আপনি ভালো থাকুন না ফেরার দেশে.
শুভ কামনা রইল সব সময়ের জন্য

২০৩| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:০৭

এক আলোকবর্ষ​ দূরে বলেছেন: শুভ জন্মদিন ইমন ভাই... যেখানেই থাকুন, ভাল থাকুন... জন্মদিনের অনেক শুভেচ্ছা...

২০৪| ০৩ রা মার্চ, ২০১৩ ভোর ৫:৫৮

এম হুসাইন বলেছেন: মাসুম আহমদ ১৪ বলেছেন: জানি আমার এই কমেন্টের জবাব আমি কোনদিনও পাব না, তারপরেও আমি এখানে আসব, এসে দেখে যাব আপনার লেখাগুলা কেমন আছে !

ভীষণ, ভীষণ কষ্ট হচ্ছে আপনার জন্যে। জানি না কেন। আল্লাহ্‌ পাক আপনাকে জান্নাত-উল-ফিরদাউস দান করুন।

ভালো থাকুন ভাইয়া, নিরন্তর।

২০৫| ১৮ ই মার্চ, ২০১৩ বিকাল ৫:৫৯

বন্ধু তুহিন প্রাঙ্গনেমোর বলেছেন: ভালো থাকুন না ফেরার দেশে.
শুভ কামনা রইল সব সময়ের জন্য

২০৬| ১৯ শে মার্চ, ২০১৩ রাত ২:১৮

আমি তুমি আমরা বলেছেন: আশ্চর্য, এই পোস্ট দিয়ে আপনি নিজেও চলে গেলেন না ফেরার দেশে

২০৭| ২১ শে এপ্রিল, ২০১৩ রাত ২:০০

ক্লান্ত দুচোখ বলেছেন: ভাই আপনে কেমন আছেন "না ফেরার" দেশে? :(

২০৮| ১৮ ই মে, ২০১৩ বিকাল ৪:৪৯

নাজমুল হাসান ০০১ বলেছেন: এই ব্লগে আপনি নাই ইমন ভাই কেমন জানি সব খালি খালি লাগে। |-)
ভালো থাকুন না ফেরার দেশে।

২০৯| ২৩ শে মে, ২০১৩ রাত ২:২৫

এজেপি অর্ক বলেছেন: বহুদিন পর ব্লগে এসে এক অদ্ভূত শুণ্যতা অনুভব করছি, দীর্ঘ তিন বছর আপনার ব্লগ নিয়মিত পড়তাম । আপনাকে দেখেই ব্লগে এসেছি, আপনার ব্লগ শীরোনামের লাইন দুটির মাঝে পৃথিবীর সৌন্দর্য নতুন করে আবিষ্কার করেছি । আপনাকে হারানোর কষ্টটা মাঝরাতে হঠাৎ করেই উঁকি দিয়ে গেলো, তীব্র একটা হাহাকার ধ্বনি যেনো চারিদিকে ঘুরপাক খাচ্ছে । মহান আল্লাহ্তায়ালা আপনাকে বেহেশত নসিব করুক, আমিন ।

২১০| ২৮ শে মে, ২০১৩ রাত ১২:০১

ডি মুন বলেছেন: আপনাকে মিস করি ইমন ভাই :( :( :(

ভালো থাকুন না ফেরার দেশে

২১১| ৩০ শে মে, ২০১৩ বিকাল ৩:৪৯

কাফের বলেছেন: প্রচন্ড মন খারাপ হয়ে গেল পোষ্টে এসে

২১২| ১২ ই জুন, ২০১৩ বিকাল ৫:১২

রাজীব হোসাইন সরকার বলেছেন: কেমন আছেন, :(
জানতে যে ইচ্ছে করে ভাই :( :(

২১৩| ১১ ই সেপ্টেম্বর, ২০১৩ সন্ধ্যা ৭:২১

হৃদয় রিয়াজ বলেছেন: জানি না কি মনে করে আজ এই লেখাটি পড়ে কমেন্ট করলাম। গলার ভিতরটায় বারবার এক রকম দলা পাকিয়ে উঠছে। আল্লাহ্‌ আপনাকে জান্নাত দান করুন। এর থেকে বেশি কিছু চাওয়ার বা বলার নেই।

২১৪| ০৮ ই অক্টোবর, ২০১৩ দুপুর ১২:৫৯

বশর সিদ্দিকী বলেছেন: কি আজব মানব জীবন।

মানুষ চলে গেল কিন্তু তার সৃস্টি গুলো রয়ে গেল আমাদের মধ্যে। যতদিন এই ব্লগে আসব ততদিন এই পোস্ট গুলোতে ঢু মারব।

আপনি যেখানেই থাকেন। ভাল থাকেন। আল্লাহর কাছে এই মিনতিই করি।

২১৫| ২৩ শে অক্টোবর, ২০১৩ রাত ১০:২২

অনন্ত অন্তর বলেছেন: আরব অন্ধকারে নদীর চলচ্ছল শব্দে জেগে উঠবনা আর
তাকিয়ে দেখবনা পান্ডুর চাঁদ বৈতরনীর থেকে
অর্ধেক ছায়া গুটিয়ে নিয়েছে কীর্তিনাশার দিকে...

২১৬| ২৭ শে অক্টোবর, ২০১৩ রাত ১২:৩৩

শ্যাঁওঁড়াঁ গাঁছেঁরঁ বাঁসিঁন্দাঁ বলেছেন: কেনো আসলাম জানিনা। একটা গান খুব মনে পড়ছে "এই পৃথিবী যেমন আছে তেমনই ঠিক রবে, সুন্দর এ পৃথিবী ছেড়ে একদিন চলে যেতে হবে।" :(


শুধু এইটুকু বলে যাই, যেখানেই থাকুন যেনো ভালো থাকেন।

২১৭| ০৩ রা জানুয়ারি, ২০১৪ রাত ৯:৫৪

ইখতামিন বলেছেন:
প্রিয় ইমন জুবায়ের ভাই
শান্তির নীড়ে সুখময় কাটুক আপনার সময়গুলো

২১৮| ০৪ ঠা জানুয়ারি, ২০১৪ রাত ১২:৪৪

মশিকুর বলেছেন:
জীবন মানে শুধুই যদি প্রাণ রসায়ন
জোছনা রাতে মুগ্ধ কেন আমার নয়ন।


ভালো থাকুন না ফেরার দেশে:(:(:(


২১৯| ০৪ ঠা জানুয়ারি, ২০১৪ দুপুর ১:০০

সজল৯৫ বলেছেন: জোছনা রাতে মুগ্ধ কেন নয়ন তার জবাব না নিয়েই চলে গেলেন গুরু? ..

ভাল থাকুন সেখানে পরম করনাময়ের অপার কৃপায়।

ব্লগ যতদিন থাকবে পাঠকের মনে মুগ্ধতা ছড়িয়ে যাবে দিনের পর দিন।

যুবায়ের ভাই আপনার চলে যাওয়া আক্ষরিক অর্থেই অপূরণীয় নয়, প্রকৃত পক্ষেই অপূরণীয় ।

২২০| ০৬ ই জানুয়ারি, ২০১৪ বিকাল ৩:৪৬

অপ্রচলিত বলেছেন: কে বলেছে আপনি নেই? ব্লগে আমাদের মাঝে চিরদিনই বেঁচে থাকবেন আপনি।

২২১| ০৬ ই জানুয়ারি, ২০১৪ সন্ধ্যা ৭:৫০

শাকিল ১৭০৫ বলেছেন: জবাব পাওয়ার আশা করা বৃথা!! তবুও এই কমেন্টের বক্সে কিছু লিখতে ইচ্ছা করছে ইমন ভাই!! ভালো থাকুন না ফেরার দেশে!

২২২| ০৭ ই জানুয়ারি, ২০১৪ দুপুর ১:৪৬

ইউর হাইনেস বলেছেন: হ্যাঁ আমরা কমেন্ট করেই যাব যতদিন আছি।এর মাঝেই আপনার উপস্থিতি জানান দেব আমরা।।

২২৩| ২৩ শে জানুয়ারি, ২০১৪ বিকাল ৩:২৪

জলপরী১৮ বলেছেন: কেন হারিয়ে যায় সবাই?????? এত নিষ্ঠুরতা এমন নির্মম সত্য সহ্য করার ক্ষমতা কোথায় পাবো??!! :'( আল্লাহ আপনাকে অনেক অনেক ভালো রাখুন ভাইয়া।

২২৪| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৪ সকাল ১১:৩২

শহুরে আগন্তুক বলেছেন: জানি জবাব পাবো না , তবুও লিখছি .... অন্য রকম লেগেছে । ভালো থাকুন ভাই ।

২২৫| ১১ ই মার্চ, ২০১৪ বিকাল ৪:৫৪

মরণের আগে বলেছেন: আল্লাহ্‌ আপনাকে ভাল রাখুন,আমিন।

২২৬| ০৩ রা এপ্রিল, ২০১৪ বিকাল ৪:৪৭

জাহাঙ্গীর.আলম বলেছেন: যেদিন গল্পটি পড়েছিলাম এর পর থেকে মতামত দিতে পারি নাই ওয়াচে ছিলাম বলে ৷ তোমার জন্যই এ ব্লগে মুগ্ধ পাঠক হওয়া ৷ সব লেখাই প্রতিদিন পড়েছি ৷ আজ যখন কিছু বলতে পারি তাই তোমার পোষ্টেই বলি যেখানেই থাকো তুমি সুন্দর থেকো তুমি ৷ ইমন ভাই..

২২৭| ০৩ রা এপ্রিল, ২০১৪ বিকাল ৪:৪৯

জাহাঙ্গীর.আলম বলেছেন: সুন্দর থেকো ভাই.......

২২৮| ২৩ শে মে, ২০১৪ রাত ১০:২৮

জুপিটার মুহাইমিন বলেছেন: জানি, আমার এই কমেন্টের অ্যানসার কোনদিন পাব না..... ভাল লেগেছে।
আপনার ধন্যবাদ দেয়ার দরকার নেই, আপনাকে ধন্যবাদ..।
যেখানেই থাকবেন ভাল থাকবেন।
আপনার জন্য ভালবাসার পাহাড় নিয়ে বসে আছি..

২২৯| ০৮ ই জুন, ২০১৪ সকাল ১০:৫২

ইখতামিন বলেছেন:
কেমন আছেন?

২৩০| ১৭ ই জুন, ২০১৪ দুপুর ২:৫৭

আহসানের ব্লগ বলেছেন: লাভ ফর ইউ ভাইয়া :(

২৩১| ১৯ শে জুলাই, ২০১৪ ভোর ৪:০৬

লিখেছেন বলেছেন: ভাল থেকেন ওপাড়ে

বিদায় বন্ধু

২৩২| ২৪ শে সেপ্টেম্বর, ২০১৪ সন্ধ্যা ৭:১৭

জোহরা উম্মে হাসান বলেছেন: মুগ্ধ , এমন মুগ্ধতা নিয়েই তিনি বেঁচে থাকবেন সবার মাঝে !

২৩৩| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৪ সকাল ৯:৫৭

কামরুল ইসলাম রুবেল বলেছেন: কেমন আছেন জুবায়ের ভাই ওখানে, আসছি আমিও, আজ নয়তো কাল।

২৩৪| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৫ সকাল ১১:২৯

দীপান্বিতা বলেছেন: জন্মদিনে আমার প্রণাম গ্রহণ করবেন, ইমনভাই!

২৩৫| ২৭ শে মার্চ, ২০১৫ রাত ১২:৫৯

মষ্তিষ্ক প্রক্ষালক দার্শনিক বলেছেন: দাদা, বড়ই নিরুপায় হয়ে আমার এক প্রিয়জনের জীবনের অতিপ্রাকৃত একটি ঘটনার ব্যাখ্যা জানতে চাচ্ছি। ভীষণ প্রয়োজন।
যদি আপনার পরিচিত কোন মনোবিজ্ঞানী কিংবা যে এই ব্যাখ্যা ও সমাধান দিতে পারবে- এমন কেউ থাকলে জানাবেন, উপকার হয়। :(
গল্পের ব্লগ লিঙ্কঃ Click This Link

আমার মেইলঃ [email protected]

২৩৬| ০২ রা সেপ্টেম্বর, ২০১৫ রাত ১১:৫৪

রেজওয়ান তানিম বলেছেন: অনেকেই জেনে কিংবা না জেনে এখনো ইমন ভাইয়ের ব্লগে কমেন্ট করছেন, দেখে সত্যিই ভালো লাগল।

ইমন ভাইয়ের এই পোস্টটাতে এর আগে যতবার কমেন্ট দিতে চেয়েছি
কেমন যেন হাত গুটিয়ে এসেছে, আমি পারিনি।

আজ দিচ্ছি। ব্লগে এটি আমার দশহাজারতম কমেন্ট। এক দুই করে দশহাজার, অনেকটা পথ। এই সময়ের অনেকাংশে আপনি ছিলেন পথপ্রদর্শকের মত। ভালো থাকুন নির্ঝঞ্ঝাট নির্বিবাদী ইমন যুবায়ের, যার অনেক অনেক তারকাখচিত পরিচয়ের চেয়ে সবচেয়ে উজ্জ্বল ও প্রিয় পরিচয় তিনি একজন ব্লগার.।.।

শুভেচ্ছা

২৩৭| ০৩ রা সেপ্টেম্বর, ২০১৫ রাত ১২:১১

অনিক্স বলেছেন: প্রিয়তে রাখলাম। সকালে পড়বো, এখন রাতে ভয় লাগছে। :(

২৩৮| ০৩ রা জানুয়ারি, ২০১৬ রাত ১২:১৮

মশিকুর বলেছেন:

জীবন মানে শুধুই যদি প্রাণ রসায়ন

জোছনা রাতে মুগ্ধ কেন আমার নয়ন।




ভালো থাকুন না ফেরার দেশে:(:(:(

২৩৯| ০৫ ই জানুয়ারি, ২০১৬ বিকাল ৪:৪৩

হাসান মাহবুব বলেছেন: ইমন ভাই...আমার পুত্র-কন্যার জন্মদিন ছিলো গত ৩ তারিখে। ওদের মাথায় আপনার অদৃশ্য হাত থাকুক সবসময়, এটাই প্রত্যাশা...

২৪০| ০৬ ই জানুয়ারি, ২০১৬ দুপুর ১:০০

সৈয়দ মোজাদ্দাদ আল হাসানাত বলেছেন: মন্ত্রমুগ্ধ হয়ে পড়লাম ভালো লাগলো ।

২৪১| ০৬ ই জানুয়ারি, ২০১৬ দুপুর ২:০৯

নিশি মানব বলেছেন: ভাই কমেন্ট করতে খুব ভয় লাগছে। ওয়াহেদের মত না আবার রিপ্লাই দিয়ে বসেন।
তবে দিলে ভাল লাগবে খুব।
পরপারে বসে নবাগত এক ব্লগারকে স্মরণ করেছে সিনিয়র আইকন ব্লগার...
এটা ভাবতে সবারই ভাল লাগে।
যেখানেই থাকুন, ভাল থাকুন.......

২৪২| ০১ লা নভেম্বর, ২০১৬ সকাল ১১:৪৯

তানভীর আহমেদ সম্রাট বলেছেন: ইমন ভাই, আপনি না ফেরার দেশে চলে গেছেন তাই অনুমুতি নিতে পারলাম না। ইকরাম আলীর লেখা "ছোটদের অতীশ দীপংকর" বই থেকে একটি ঘটনা আপনি ব্লগে পোস্ট করেছিলেন। আমি আমার থ্রিলার উপন্যাস "অতীশ দীপংকরের পাণ্ডুলিপি" -র ইতিহাস পর্বে সেটার কিছু অংশ ব্যাবহার করেছি। রেফারেন্সে আপনার নাম, ব্লগ ও পোস্ট উল্লেখ করেছি। মৃত্যুর পরেও আপনি আপনার লেখার মাধ্যমে আমার মতো ক্ষুদ্র মানুষদের ঋণী করে রাখলেন, যেই ঋণ শোধ করা সম্ভব না। বাংলা ব্লগের উজ্জ্বল নক্ষত্র আপনি, পাঠকের মনে বেচে থাকুন আরো বহু বছর, এই কামনা করি। ওপারেতে ভালো থাকুন, আপনার প্রতি রইলো অশেষ শ্রদ্ধা, ভালবাসা ও কৃতজ্ঞতা।

২৪৩| ০৩ রা নভেম্বর, ২০১৬ বিকাল ৪:০৪

রমজান আহমেদ সিয়াম বলেছেন: জানি কখনই এই কমেন্টের রিপ্লাই পাবোনা ৷
না ফেরার দেশে ভালো থাকবেন ভালো থাকবেন ভালে থাকবেন

২৪৪| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৭ দুপুর ২:৫১

হাতুড়ে লেখক বলেছেন: কেমন আছেন?

২৪৫| ০৯ ই জুলাই, ২০১৭ দুপুর ১:০৩

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: আমাকে তুমি জাগিয়ে একা কেন ঘুমালে? :( :(

২৪৬| ০১ লা সেপ্টেম্বর, ২০১৭ সন্ধ্যা ৭:২৫

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন: আপনাকে খুব মিস করছি, ভাইয়া।
মানুষ এতো সুন্দর লেখে ।
আমি পড়ি আর ভাবি।

২৪৭| ২৮ শে জুন, ২০১৮ ভোর ৫:৪৯

জাহিদ হাসান রানা বলেছেন: কেউ কি জানাবেন ইমন ভাই কিভাবে এবং কবে মারা গিয়েছিলেন?? :-&

২৪৮| ১৯ শে সেপ্টেম্বর, ২০১৮ বিকাল ৩:৫৮

মোঃ মাইদুল সরকার বলেছেন: আমি আপনার সবগুলো লেখা পড়ব আর মন্তব্য রেখে যাব। যদিও উত্তর কোন দিন আসবেনা।

বেহেশতবাসী হোন।

২৪৯| ১৪ ই অক্টোবর, ২০১৮ রাত ৮:৩৭

আরোগ্য বলেছেন: আল্লাহর দরবারে আপনার চিরশান্তি কামনা করছি।

২৫০| ১৫ ই অক্টোবর, ২০১৮ সকাল ১০:১৭

চাঁদগাজী বলেছেন:


আমি অনেকবার এসেছি এই ব্লগে, এই গল্প অনেকবার পড়েছি, কখনো মন্তব্য করিনি; আম জানি, ইমন জুবায়ের কখনো চেক-আপ করানোর সুযোগ পাননি, রোগের উপস্হিতিও জানতে পারেননি।

২৫১| ১০ ই নভেম্বর, ২০১৮ দুপুর ২:০৮

আর্কিওপটেরিক্স বলেছেন: :(( :(( :((

২৫২| ১১ ই নভেম্বর, ২০১৮ বিকাল ৪:০৪

                     বলেছেন:   

২৫৩| ২৯ শে সেপ্টেম্বর, ২০১৯ বিকাল ৫:০৯

স্বপ্নবাজ সৌরভ বলেছেন: ইমন জুবায়ের। প্রিয় ব্লগার। অভিমান হয় ,খুব অভিমান হয়।

২৫৪| ০৩ রা নভেম্বর, ২০১৯ রাত ১১:৩৬

নির্ঝর রাজু বলেছেন: বাহ

২৫৫| ০৭ ই জানুয়ারি, ২০২০ দুপুর ১২:১৭

এম এ হানিফ বলেছেন: এক অদ্ভুত শুণ্যতায় ডুবে গেল মন।

২৫৬| ০৬ ই এপ্রিল, ২০২৩ রাত ২:৩৮

মুসাফির বাদশা বলেছেন: আপনি একজন অসাধারণ লেখক। ❤️‍

২৫৭| ০৭ ই এপ্রিল, ২০২৩ ভোর ৪:০৭

মুসাফির বাদশা বলেছেন: ❤️❤️❤️

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.