নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

এমন মানব জনম আর কি হবে !

ৎঁৎঁৎঁ

আমি যুক্তিশূন্য ঈশ্বর মানতে রাজী আছি, কিন্তু কোন হৃদয়হীন ঈশ্বর না।

ৎঁৎঁৎঁ › বিস্তারিত পোস্টঃ

সমর্পণ

০৭ ই মার্চ, ২০২২ দুপুর ১:৫১


আমাকে অমোঘ করে নাও তোমার সভায়
ছাড়িয়ে নাও আমার খোলস, আত্মার মুখোশ
শব্দের শবদেহ ছিড়ে খায় বাসনা-শকুন
পোস্টকার্ডের নৌকা বালিয়াড়িতে বন্দি
আমন্ত্রণপত্র তোমার আঙিনাতে দুলছে
যেমন কেঁপে যায় জাহাজের মাস্তুল, ডুবোচরে।

আমাকে আমার করে নাও তোমার ভেলায়
ছাড়িয়ে নাও গতজন্মের পোশাক তরুল
সেঁকে নাও তোমার কাজল তাওয়ায়
আখের গুড়ে আমাকে মেখে দুধসাদা রুটি
তুলে ধর প্রিয়তম সন্তানের মুখে, আজবারে।
আমায় বাদামের মত মিহি করে মতিচুর শরবত
তুলে নাও ঠোঁটে, কবুল বল আদমের ভুল।


ছবি পেয়েছি - Dereje Demissie (Ethiopia), Psychscape (2009)



মন্তব্য ৮ টি রেটিং +১/-০

মন্তব্য (৮) মন্তব্য লিখুন

১| ০৭ ই মার্চ, ২০২২ দুপুর ২:১৫

রাজীব নুর বলেছেন: কবিতা ভালো লেগেছে।
কিন্তু আপনার নামের উচ্চারন কেমন হবে?

০৯ ই মার্চ, ২০২২ সকাল ১১:০৪

ৎঁৎঁৎঁ বলেছেন: নামের উচ্চারণ কেমন হবে সেইটা আমিও জানি না।

২| ০৭ ই মার্চ, ২০২২ দুপুর ২:১৮

সৈয়দ মশিউর রহমান বলেছেন: কবিতা পড়তে পছন্দ কিন্তু সময়ই হয়না।

০৯ ই মার্চ, ২০২২ সকাল ১১:০৫

ৎঁৎঁৎঁ বলেছেন: হ্যা, তা আমার জন্যই ঠিক। নিরবিচ্ছিন্ন অবসর নিয়ে ঢিমা তালে এক দুইটা করে কবিতা পড়ার সময় আর নাই জীবনে!

৩| ০৭ ই মার্চ, ২০২২ দুপুর ২:৫৩

বাকপ্রবাস বলেছেন: রাজীব নুর ভাইয়ের প্রশ্নটা আমারো

০৯ ই মার্চ, ২০২২ সকাল ১১:০৭

ৎঁৎঁৎঁ বলেছেন: একই প্রশ্ন আমারো! কেউ জানলে আমাকেও জানায়েন।

৪| ১০ ই আগস্ট, ২০২২ সকাল ৮:৩০

শেরজা তপন বলেছেন: একেবারে ব্লগ বিমুখ হওয়া কি ঠিক? ফিরে আসুন ব্লগ পরিবারে

২৩ শে আগস্ট, ২০২২ দুপুর ২:৫৪

ৎঁৎঁৎঁ বলেছেন: আচ্ছা আসলাম, কবিতা পোস্ট করলাম একটা। শুভকামনা জানবেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.