নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

নতুন পৃথিবী

আমি একজন নিরাপদ ব্লগার

পাশা

ছোট্ট এই পৃথিবীতে আমার জানার পরিধি অনেক কম । আমি যাহা বুঝি তাহাই বলি। এতে আমার কাছের মানুষগুলো কষ্ট পেলেও আমার কিছুই করার নাই।

পাশা › বিস্তারিত পোস্টঃ

সিগারেট খাওয়ার গল্প

২৬ শে মার্চ, ২০০৭ সকাল ৯:০৫

আমি ব্যক্তিগত জীবনে সিগারেট খাই না। কিন্তুু ছোট বেলায় একসময় সিগারেট খেয়ে ছিলাম সেই গল্পটিই আপনাদেরকে বলব।



তখন আমি ছিক্স কি সেভেন এ পড়ি। আমাদের পাশের বাসায় থাকত রুবেল ভাই । ছোট বেলা থেকেই মা বাবার কারনে নামায পড়তে যেতাম। তাই নামাযের নাম করে কোথাও গেলে কেউ বাধা দিত না। আমাদের মসজিদটা একটু দূরে বলে নামাযের জন্য আগে আগে বের হতে হত। রুবেল ভাই এর সাথে নামায পড়তে যেতাম। তিনি নামায পড়তে আসলেও মাঝে মাঝে নামায পড়তেন না। একদিন রুবেল ভাই এর সাথে

নামায পড়ার নাম করে বেরিয়ে গেলাম আম বাগানে। আম বাগান থেকে মসজিদ বেশি দূরে ছিল না তাই আম বাগান ছিল সিগারেট খাবার নিরাপদ জায়গা। আমি, রুবেল আর ইমরান মিলে একটি সিগারেট ধরালাম। সিগারেট টিতে প্রথমে টান দিলেন রুবেল ভাই তারপর ইমরান আর আমি তো টান

দেয়ার সাথে সাথে কাশতে কাশতে শেষ। এভাবে দুই বার চেষ্টা করলাম খাওয়ার জন্য। কিন্তু টানার সাথে সাথে কাশি আর বন্ধ হয় না। শেষ মেশ রুবেল ভাই আর ইমরান সিগারেটটি টেনে শেষ করল।

আমি আর কখনো সিগারেট খাওয়ার চেষ্টা করেও দেখিনি। আমার অনেক বন্ধু সিগারেট খায় তারা কখনো অফার করলে বলি আমার দ্বারা সম্ভব না।



মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ২৬ শে মার্চ, ২০০৭ বিকাল ৪:৪৮

অতিথি বলেছেন: হু, আমারও একটা গল্প আছে। শুনেন তাহলে,
ছোটবেলায় কখনোও সিগারেট খাইনি।
যখন আমি কলেজে পড়ি তখন একদিন প্রচন্ড রাগ আর অভিমান ছিল।( যে কোন কারনেই হোক...........)
সিদ্্বান্ত নিলাম আর এভাবে থাকা যায় না, সিগারেট ধরালাম, একটা, দুইটা, তিনটা .................এভাবে সাত আটটা সিগরেট টানা শেষ করলাম।
এখনও মাঝে মধ্যে সে স্মৃতি মনে আসলে হাসি পায় আবার দু:খও পাই.................

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.