নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানুষ আমি ভুলতো থাকতেই পারে ! তবে গ্যারান্টি দেই, অমানুষ নই !

মো: আবু জাফর

https://www.facebook.com/RajshahirAmm

মো: আবু জাফর › বিস্তারিত পোস্টঃ

আমি এক ক্ষুদ্র উদ্যোগতা । আমার লক্ষ্য সত পথে ব্যাবসা

২৬ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:৩৫



আমি রাজশাহী কলেজের ইতিহাস বিভাগের ২য় বর্ষের এক জন সাধারন ছাত্র । আমার ইচ্ছা পড়াশুনা শেষ করে আমি গ্রামে ফেরত যাব । এটা আমার মুখের কথা নয় এটাই আমার ভবিষ্যত পরিকল্পনা । গ্রামে গিয়ে দাড়াতে চাই সেসব লোকের পাশে যারা আমাদের দুবেলা খ্যাদ্যের যোগান দেন কিন্তু নিজে খেতে পাননা ।



আমার বাবার নিজের এক খানা আম্র বাগান আছে । গাছের সংখ্যা প্রায় ১০০ (৫৮বড় বাকি ছোট) । আমাদের এলাকাটায় রাস্তা ঘাটের উন্নয়ন নাই । বিশ্ব রোডের মাত্র ২কিমি দুরে হওয়ার পরেও ১.৫ কিমি ই কাচা । আমাদের আসে পাশে বেশ কিছু বাগান আছে । কিন্তু আমাদের এলাকায় আমের ব্যাপারী না যাওয়ার কারনে আমরা আমের কংখিত দাম পাইনা । গত ১ জুন ২০১২ কিছু ব্লগার ভাই এর আমন্ত্রনে আমি আমার বাগানের আম ও লীচু নিয়ে ঢাকায় গিয়েছিলাম । যাদের কাছে গিয়ে ছিলাম তারা সবাই চাকুরীজিবী মানুষ । তাই তারা গোটা বাগান কিনতে পারবে না । তাদের পরামর্শ ছিল কুরিয়ারের মাধ্যমে মাল পাঠানো ও টাকা নেওয়া ।



এই বিষয়ে আগেই চিন্তা ছিলো তাই ঝট পট কাজে লেগে গেলাম । আমার দুই বন্ধুর সাহায্যে একটি সাইট দাড় করালাম । সাইট টি মানুষের নজর কাড়তে সক্ষম হলেও বড় সমস্যা হলো পেমেন্ট সিস্টেম । আমাদের দেশে অনলাইনে টাকা পেমেন্টের সেরকম সিস্টেম না থাকার কারনে কেউ অর্ডার দিতে সাহস পায়না । তবে অনেকে ধন্যবাদ ও পরামর্শ দিয়ে ফোন করেন । আমি শুধু DBBL এর মাধ্যমে ও আগে টাকাটা নেওয়ার অপশান রেখেছি, তাই অর্ডার কম পেয়েছি । গত বছর আমি ৭ জনের কাছ থেকে ১১ অডার পেয়ে ও মাল সাপ্লাই দিয়েছি । যার মুল্য ছিলো ৩৫০০০ টাকা যা মাত্র ২৫ দিনে আর আমার সাইটের ভিজিটর দাড়ায় ১০০০০+ । এ বছর আমার লক্ষ্য হচ্ছে ৫ লক্ষ টাকা মুলমানের আম বিক্রি করা । কুরয়িারের অডার্র নেব + সরাসরি ঢাকায় আসতে চাই ।



ঢাকাতে আমি তেমন কিছুই চিনি না তাই ভয় হচ্ছে । এখোনও আমি একজন ছাত্র, তার উপরে বাবা মা আমাকে ঢাকায় ব্যাবসার কাজে যেতে দিতে চান না । কারন রাজশাহীর মানুষের কাছে ঢাকা একটি যুদ্ধ ক্ষেত্রের মতন । আর এর উপরে আছে চাদাবাজ আর সন্ত্রাসিদের উপদ্রব । হয়তো আমার সমস্ত টাকাই কেড়ে রাখবে । এই সব বিষয় নিয়ে আমি খুবই চিন্তিত ।



আপনাদের কাছে আমার আকুল আবেদন আপনাদের মুল্যবান পরামর্শ দিয়ে বা নিজে সহযগিতা করবেন । আমার সাইটে আমার ফোন ও ঠিকানা আছে

মন্তব্য ২২ টি রেটিং +১/-০

মন্তব্য (২২) মন্তব্য লিখুন

১| ২৬ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:৫৪

প্রিয়তমেষূ বলেছেন: শুভ কামনা রইল আপনার জন্য।

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ১০:২০

মো: আবু জাফর বলেছেন: অনেক ধন্যবাদ আপনাকে

২| ২৬ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:২৩

এইচ আর খান বলেছেন: শুভ কামনা আপনার জন্য। ভালো আইডিয়া। আর যদি ফরমালিনমুক্ত হয় তাহলে আমিও অর্ডার দিবো

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ১০:০৪

মো: আবু জাফর বলেছেন: 100% ফরমালিন মুক্ত কারন আমার আম গুলো বেশবি ভাগই নিজ বাগানের বা পরিচিত বাগানের । আর আমার আম গুলান আসে প্রত্যান্ত গ্রাম থেকে যেখানে ফরমালিন কেউ চোখেই দেখেনি ।

৩| ২৬ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:৩৪

টুটুল২০০৮ বলেছেন: শুভ কামনা রইল । প্রিয় তে রইল ।

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ১০:২০

মো: আবু জাফর বলেছেন: আপরাকেউ শুভকামনা

৪| ২৬ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:৩৫

বাংলাদেশী আইডল বলেছেন: শুভ কামনা রইল । প্রিয় তে রইল ।

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ১০:২০

মো: আবু জাফর বলেছেন: আপরাকেউ শুভকামনা

৫| ২৬ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:৪৩

*কুনোব্যাঙ* বলেছেন: শুভ কামনা রইল। ধৈর্য ধরতে পারলে বাণিজ্যেই লক্ষ্মী। আমার পরিচিত ফল বিক্রেতা যারা রয়েছে তাদের সাথে কথা বলে দেখব। কিভাবে আম কেন বেচা হয় সেব্যাপারে কিন্তু আমি একদম অজ্ঞ।

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ১০:১৯

মো: আবু জাফর বলেছেন: আপরাকেউ শুভকামনা । ধৈর্য আমাকে রাখতেই হবে কারন আমি চাকরি করবো না । আর চাকরি না করে অন্য কিছু করে চারকির চাইতে বেশি টাকা ইনকাম না করতে পারলে আমার সন্মান থাকবে না । আমার সাথে কে আছে আর পাছে কে আছে সেটা আমি দেখি না । আমার কাজ আমি করে যাব যত বাধাই আশুক না কেন আমি সামনেই এগুতে চাই । আপনারা শুধু দোয়া করবেন আমার জন্যে ।

৬| ২৬ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:৫০

তারছেড়া লিমন বলেছেন: শুভ কামনা রইল ।

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ১০:১২

মো: আবু জাফর বলেছেন: আপরাকেউ শুভকামনা

৭| ২৬ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:৫৬

আমি ব্লগার হইছি! বলেছেন: আপনার উদ্যোগ খুব ভালো। আশাকরি আপনি অনেকের কাছে ভালো সাপোর্ট পাবেন। আমার এলাকায় আমের সময় আপনার আম চালানো যায় কিনা দেখবো।

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ১০:০৬

মো: আবু জাফর বলেছেন: আমার ওয়েব সাইটে আমার ফোন নং আছে যে কোন সময় যোগাযোগ করবেন । আমি আমার ব্লগার ভাইদের জন্যে সব সময় কমদামে ভাল মানের আম সাপ্লাই দেই

৮| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:০৫

রাসেল ভাই বলেছেন: ভয় থাকলে ব্যাবসা হয়না ।

সামনে এগিয়ে যান শুভকামনা রইল ।

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ১০:১২

মো: আবু জাফর বলেছেন: আপরাকেউ শুভকামনা

৯| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১:৫৪

নি্লীমা বলেছেন: শুভকামনা......................

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:০১

মো: আবু জাফর বলেছেন: আপরাকেউ শুভকামনা

১০| ২৭ শে ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৫২

পলক শাহরিয়ার বলেছেন: পাশে আছি। যোগাযোগ রাইখেন।

২৭ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৮:১৪

মো: আবু জাফর বলেছেন: ধন্যবাদ আপনাকে

১১| ২৪ শে মে, ২০১৩ দুপুর ১২:৩৩

মুর্তজা হাসান খালিদ বলেছেন: ভাই, আপনাকেই আমার জরুরি দরকার, আমি ছোট পরিসরে মৌসুমি ফলের ব্যবসা শুরু করতে চাইছি, কেমিক্যালমুক্ত আমই আমার প্রথম পছন্দ, অল্প অল্প করে আম আনবো, হাজার দশ থেকে পনের হাজার টাকার মধ্যে। সম্ভব কিনা ?

কিভাবে শুরু করা যায়?

২৪ শে মে, ২০১৩ বিকাল ৩:৫০

মো: আবু জাফর বলেছেন: http://WWW.bdagromarket.com আমার সাইট এখানে আমার কন্ট্রাক্ট নম্বর পাবেন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.