নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানুষ আমি ভুলতো থাকতেই পারে ! তবে গ্যারান্টি দেই, অমানুষ নই !

মো: আবু জাফর

https://www.facebook.com/RajshahirAmm

মো: আবু জাফর › বিস্তারিত পোস্টঃ

সকল প্রস্তুতি শেষ করে ব্যাসায় হাত দিলাম :-B :-B

২০ শে মে, ২০১৩ রাত ৯:৪০

ব্যাবসা করার ইচ্ছা আমার ছোট বেলা থেকেই । গ্রামের কয়েকজনে মিলে ক্ষুদ্র আকারে মাছ চাষ করেছি, লাভ হয়নি তবে লস ও হয়নি ।/:) এস এস সির আগে ব্রয়লার মুরগি পালন করলাম , একই রেজাল্ট । B-)এর পরে কোরবানীর ছাগল পালন করলাম । এখানে লাভের মুখ দেখলাম । :) এস এস সির পরে সব বাদ দিয়ে পড়াটা শেষ করার চিন্তায় থাকলাম । তবে মাথায় অবশ্যই ঘুরঘুর করে বিভিন্ন ব্যাবসার প্ল্যান । এইচ এস সি ও এক ধাক্কায় পার হলাম । ;) অনার্সে ঠাই হলো রাজশাহী কলেজের ইতিহাস বিভাগে সময় ২০১০ । |-)



রাজশাহীতে স্থায়ী হলাম । আর পার্ট টাইম কাজ শুরু করলাম একটি আইটি প্রতিস্ঠানে । প্রথমে ডাটা এন্ট্রি দিয়ে শুরু পরে ওয়েব ডিজাইন । এরপর ডেভলপ এর শুরুতেই আগ্রহ হারালাম । /:) এর মাঝেই চলে আসলো ২০১২ ফেইস বুকের ফ্যান পেইজ তৈরীর ডিমান্ড অনেক । তাই আমার এক বন্ধু (ব্লগার তারছিড়া) এক কাছ থেকে সেটা সিখতে লাগলাম । এক দিন এমনি একটি পেইজ তৈরী করে তাতে ছবি শেয়ার করছিলাম । তখন ছিল রাজশাহীর আমের সময় । কে জেন অনেক গুলান ছবি নেটে ছেড়েছিল । আমি আমার কপি পেস্ট ভালই পারি =p~ =p~ (আমাদের রাজশাহী ও আমার পুঠিয়া ডট কমে এখন ও আমার সর্বচ্চ পোস্ট আছে সামুতে ৩ বছরে ৫৭১ পোস্ট)।



যাই হোক এখানেই আমার গল্প শুরু । ছবির সাথে হালকা বর্ননা ও আমার মোবাইল নাম্বর দিলাম এবাউটে । পরের দিন থেকেই আমার কাছে আমের জন্যে ফোন আসতে লাগলো । :) আপনার কাছে কি ফরমালিন মুক্ত রাজশাবীর আম হবে ? :-/ একি ঝামেলা ! যাই হোক এটাকেই কাজে লাগাতে কুরিয়ারের মাধমে আম পাঠাতে লাগলাম । ও বড় ভাই এর ডাচ ব্যাংকে টাকা নিতাম । এর পাশাপাশি দুই বন্ধুর সাহায়ে তৈরী করিয়ে নিলাম নিজের একটি সাইট । নাম দিলাম বিডি এগ্রো মার্কেট ডট কম । #:-S



গত বছরের সাফল্য ছিল আমার ভাবনার বাইরে । যে টাকা লাভ হলো তার একটা অংশ বন্ধুদের দিলাম । বাকিটা ডোমেইন হোস্টিং এর দাম টা হোলো, সাথে আমার হাত খরচ :P । দেশ বাদেও দেশের বাইরে থেকে ৪ জন ৫ বার অর্ডার করে । এটা উপরেই ভর করে এবার ঢাকায় একটা দোকানের একটা অংশ নিচ্ছি । আর এবার নিজেদের যতো আম গাছ ছিলো, সব গাছই ভাল ভাবে যত্ন নিতে থাকলাম । এবার আমি নিজের বাগানের আম ঢাকায় নিয়ে যাব । আমার ঠিকানা S.F.C ৫/১ সলিমুল্লাহ রোড, মহাম্মদপুর, ঢাকা ।



আপনাদের সকলেই আমার জন্য আমার ব্যাবসার সাফল্যের জন্যে দোয়া করবেন । আপনার আসবেনতো আমার গাছের আম খেতে । :-/





বি: দ্র: সামুর সকল ব্লগারদের জন্যে আমার সকল আমের উপরে থাকছে ১০% ছাড় ।



>>>>>>>>>>>>বিডি এগ্রো মার্কেট ডট কম >>>>>>>>>>>>









মন্তব্য ২০ টি রেটিং +৪/-০

মন্তব্য (২০) মন্তব্য লিখুন

১| ২০ শে মে, ২০১৩ রাত ৯:৪৫

শফিউল আলম চৌধূরী বলেছেন: শুভকামনা রইল। গতানুগতিক চাকরীর ধান্ধায় না ঘুরে আপনি নিজেই উদ্দ্যোগতা হয়েছেন জানতে পেরে খুশি লাগল। আশাকরি আপনিই একদিন চাকরী দাতা হবেন।

২০ শে মে, ২০১৩ রাত ৯:৫১

মো: আবু জাফর বলেছেন: আপনাকেউ অনেক অনেক ধন্যবাদ ভাই আমার পোস্ট পড়ার জন্যে

২| ২০ শে মে, ২০১৩ রাত ৯:৪৭

ফরিদ আলম বলেছেন: শুভকামনা আপনার জন্য। আমি জানতে চাই কুরবানীর জন্য ছাগল পোষায় কেমন লাভ হয়েছিল আপনার ?

২০ শে মে, ২০১৩ রাত ৯:৫২

মো: আবু জাফর বলেছেন: খরচ বাদেই ৫শ হতে ১ হাজার । ছাগল ছিল ৭-৮ টা ।

৩| ২০ শে মে, ২০১৩ রাত ৯:৪৯

মো: আবু জাফর বলেছেন: ও আমি ভুল গেছি এবার "চাকরি খুজবো না চাকরী দেব" গ্রুপ হতে আমি পুরস্কৃত হয়েছি । সারা দেশের ৩১ জন পুরস্কার বিজয়ীর মাঝে আমি ৯ম । আসেন আম খান । :-B :-B

৪| ২০ শে মে, ২০১৩ রাত ১০:০৯

মনিক০০৪ বলেছেন: কি সার্থপর লোক আপনি ! এতো বড় পুরস্কার পাইলেন আর আমাদের খাওলেন না, জানালেনও না ।

২০ শে মে, ২০১৩ রাত ১০:১৩

মো: আবু জাফর বলেছেন: কই বড় পুরস্কার ! তবে আম খাওয়াবো নি ।

৫| ২০ শে মে, ২০১৩ রাত ১০:১৬

মো: আবু জাফর বলেছেন: আমাদের আমের বুকিং চলছে । আপনার মাত্র ১০০ টাকা জমা করেই ১০-৪০ কেজির অর্ডার দিতে পারেন ।

৬| ২০ শে মে, ২০১৩ রাত ১০:১৮

মেহেদী হাসান '' বলেছেন: শুভকামনা আপনার জন্য।

২০ শে মে, ২০১৩ রাত ১০:৩১

মো: আবু জাফর বলেছেন: ধন্যবাদ আপনাকে

৭| ২০ শে মে, ২০১৩ রাত ১০:২৮

শামসুদ্দিন বলেছেন: দারুন এক খান কামের কাম করছেন

২০ শে মে, ২০১৩ রাত ১০:৩১

মো: আবু জাফর বলেছেন: ধন্যবাদ আপনাকে

৮| ২০ শে মে, ২০১৩ রাত ১০:৩৩

গ্রামের মানুষ বলেছেন:
আপনার পোষ্টগুলো প্রায়ই পড়ি।

অন্তরের অন্তঃস্থল থেকে শুভ কামনা রইলো.....

২০ শে মে, ২০১৩ রাত ১০:৩৭

মো: আবু জাফর বলেছেন: ভাই আসবেন নিশ্চই আমার ঢাকা শাখায় আপনার দাওয়াত রইলো । আর আপনার পরিচিত মহাম্মদপুরে বা মিরপুর ১ এ থাকলে তাদের জানাবেন । এই ব্যাবসার উপরে আমার অনেক কিছু নির্ভর করছে ।

৯| ২০ শে মে, ২০১৩ রাত ১০:৫৬

এস এইচ খান বলেছেন: শুভকামনা আপনার জন্য।

২১ শে মে, ২০১৩ সকাল ৭:৩৯

মো: আবু জাফর বলেছেন: অনেক ধন্যবাদ আপনাকে

১০| ২১ শে মে, ২০১৩ রাত ২:৪৯

রাশেদ রিয়াদ বলেছেন: সকল প্রস্তুতি শেষ করে ব্যাসায় হাত দিলাম :-B :-B



:|| :|| :||

২১ শে মে, ২০১৩ সকাল ৭:৪১

মো: আবু জাফর বলেছেন: কি শিরনাম বুঝতে কস্ট হচ্ছে । আমের ব্যাবসার জন্যে বছরের মাত্র ২-৩ মাসই যথেস্ট । তাই এই বছরের প্রস্তুতি শেষ এখন ঢাকায় যাবার অপেক্ষায় ।

১১| ২১ শে মে, ২০১৩ রাত ৩:৪৮

এই আমি সেই আমি বলেছেন: বাহ ।

২১ শে মে, ২০১৩ সকাল ৭:৩৯

মো: আবু জাফর বলেছেন: অনেক ধন্যবাদ আপনাকে

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.