নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানুষ আমি ভুলতো থাকতেই পারে ! তবে গ্যারান্টি দেই, অমানুষ নই !

মো: আবু জাফর

https://www.facebook.com/RajshahirAmm

মো: আবু জাফর › বিস্তারিত পোস্টঃ

মধ্যসত্ত ভোগী নয় নিজের গাছের আম নিজ হাতে গ্রাহকের কাছে পৌছাতে চাই

২২ শে মে, ২০১৩ রাত ১১:১০



ব্যাবসা করার ইচ্ছা আমার ছোট বেলা থেকেই । গ্রামের কয়েকজনে মিলে ক্ষুদ্র আকারে মাছ চাষ করেছি, লাভ হয়নি তবে লস ও হয়নি ।/:) এস এস সির আগে ব্রয়লার মুরগি পালন করলাম , একই রেজাল্ট । B-)এর পরে কোরবানীর ছাগল পালন করলাম । এখানে লাভের মুখ দেখলাম । :) এস এস সির পরে সব বাদ দিয়ে পড়াটা শেষ করার চিন্তায় থাকলাম । তবে মাথায় অবশ্যই ঘুরঘুর করে বিভিন্ন ব্যাবসার প্ল্যান । এইচ এস সি ও এক ধাক্কায় পার হলাম । ;) অনার্সে ঠাই হলো রাজশাহী কলেজের ইতিহাস বিভাগে সময় ২০১০ । |-)



রাজশাহীতে স্থায়ী হলাম । আর পার্ট টাইম কাজ শুরু করলাম একটি আইটি প্রতিস্ঠানে । প্রথমে ডাটা এন্ট্রি দিয়ে শুরু পরে ওয়েব ডিজাইন । এরপর ডেভলপ এর শুরুতেই আগ্রহ হারালাম । /:) এর মাঝেই চলে আসলো ২০১২ ফেইস বুকের ফ্যান পেইজ তৈরীর ডিমান্ড অনেক । তাই আমার এক বন্ধু (ব্লগার তারছিড়া) এক কাছ থেকে সেটা সিখতে লাগলাম । এক দিন এমনি একটি পেইজ তৈরী করে তাতে ছবি শেয়ার করছিলাম । তখন ছিল রাজশাহীর আমের সময় । কে জেন অনেক গুলান ছবি নেটে ছেড়েছিল । আমি আমার কপি পেস্ট ভালই পারি =p~ =p~ (আমাদের রাজশাহী ও আমার পুঠিয়া ডট কমে এখন ও আমার সর্বচ্চ পোস্ট আছে সামুতে ৩ বছরে ৫৭১ পোস্ট)।



যাই হোক এখানেই আমার গল্প শুরু । ছবির সাথে হালকা বর্ননা ও আমার মোবাইল নাম্বর দিলাম এবাউটে । পরের দিন থেকেই আমার কাছে আমের জন্যে ফোন আসতে লাগলো । :) আপনার কাছে কি ফরমালিন মুক্ত রাজশাবীর আম হবে ? :-/ একি ঝামেলা ! যাই হোক এটাকেই কাজে লাগাতে কুরিয়ারের মাধমে আম পাঠাতে লাগলাম । ও বড় ভাই এর ডাচ ব্যাংকে টাকা নিতাম । এর পাশাপাশি দুই বন্ধুর সাহায়ে তৈরী করিয়ে নিলাম নিজের একটি সাইট । নাম দিলাম বিডি এগ্রো মার্কেট ডট কম । #:-S



গত বছরের সাফল্য ছিল আমার ভাবনার বাইরে । যে টাকা লাভ হলো তার একটা অংশ বন্ধুদের দিলাম । বাকিটা ডোমেইন হোস্টিং এর দাম টা হোলো, সাথে আমার হাত খরচ :P । দেশ বাদেও দেশের বাইরে থেকে ৪ জন ৫ বার অর্ডার করে । এটা উপরেই ভর করে এবার ঢাকায় একটা দোকানের একটা অংশ নিচ্ছি । আর এবার নিজেদের যতো আম গাছ ছিলো, সব গাছই ভাল ভাবে যত্ন নিতে থাকলাম । এবার আমি নিজের বাগানের আম ঢাকায় নিয়ে যাব । আমার ঠিকানা S.F.C ৫/১ সলিমুল্লাহ রোড, মহাম্মদপুর, ঢাকা ।



আপনাদের সকলেই আমার জন্য আমার ব্যাবসার সাফল্যের জন্যে দোয়া করবেন । আপনার আসবেনতো আমার গাছের আম খেতে । :-/





বি: দ্র: সামুর সকল ব্লগারদের জন্যে আমার সকল আমের উপরে থাকছে ১০% ছাড় ।





বিডি এগ্রো মার্কেট ডট কম



মন্তব্য ২৯ টি রেটিং +৩/-০

মন্তব্য (২৯) মন্তব্য লিখুন

১| ২২ শে মে, ২০১৩ রাত ১১:১৪

একাকী বালক বলেছেন: বি: দ্র: সামুর সকল ব্লগারদের জন্যে আমার সকল আমের উপরে থাকছে ১০% ছাড় ।

>>> হা হা হা। প্রমাণ দিমু ক্যামনে? লগইন কইরা দেখাইতে হইব নি?

২২ শে মে, ২০১৩ রাত ১১:২০

মো: আবু জাফর বলেছেন: আপনার নাম আর কে জানে ? আপনাকে ১০০% প্রমান করে তো দেখাতে বলিনি ভাই শুধু পরিচয়ে সামুর নাম টা বল্লেই হবে ।

২| ২২ শে মে, ২০১৩ রাত ১১:১৯

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: এখন কি আম পাওয়া যাচ্ছে? দাম কত?

২২ শে মে, ২০১৩ রাত ১১:২২

মো: আবু জাফর বলেছেন: বিরক্ত না হলে আমার সাইট ভিজিট করুন । এখানে দামের ব্যাপরে বলতে চাচ্ছি না ভাই । আম আসছে ১ তারিখে । বুকিং চলছে ।

৩| ২২ শে মে, ২০১৩ রাত ১১:২২

দি সুফি বলেছেন: আবু জাফর ভাই দোয়া রইল আপনার ব্যবসার জন্য।
আর আমার আম এবং লিচু লাগবে। দাম বলেন, কত করে রাখবেন।
প্রতি ১০০ লিচুর দাম
১০ কেজি ফজলি আমের দাম
১০ কেজি হিমসাগর আমের দাম
এবং পরিবহন খরচ।

আম ভাল হলে ৩০-৫০ কেজির মত নিতে পারি!

২২ শে মে, ২০১৩ রাত ১১:৩১

মো: আবু জাফর বলেছেন: ভাই দামটা ব্লগে বলতে চাচ্ছি না । বিরক্ত না হলে আমার সাইট একটু কস্ট করে ভিজিট করুন ।

৪| ২২ শে মে, ২০১৩ রাত ১১:২৭

খাটাস বলেছেন: আপনার বেবসায় উন্নতি হোক। আপনার দোকানে যাওয়ার ইচ্ছা রাখলাম। একটা কথা আছে, কচি- বুড়া সব ব্লগারের জন্য একই ছাড়??? :#> :#> :#> :-P :-P

২২ শে মে, ২০১৩ রাত ১১:৩২

মো: আবু জাফর বলেছেন: আমার কাছে সব বাংলাদেশীই সমান

৫| ২২ শে মে, ২০১৩ রাত ১১:৩০

উল্যাহ ১১ বলেছেন: ভাই আমাকে ১০% এর বেশী দেওয়া যাবে কি??

২২ শে মে, ২০১৩ রাত ১১:৩৩

মো: আবু জাফর বলেছেন: যাবে আমি চলতি বাজার থেকে ২০% বাড়ায় আপনারে ১৫% দেব

৬| ২২ শে মে, ২০১৩ রাত ১১:৫১

জামিল আনসার বলেছেন: জাফর ভাই, একটু আগে আপনার সাইট থেকে ঘুরে আসলাম, অবশ্যই আপনার সাথে যোগাযোগ করে আপনার দোকানে আসব। আর আপনার জন্য রইল অনেক শুভকামনা!!

২৩ শে মে, ২০১৩ রাত ১২:১১

মো: আবু জাফর বলেছেন: আপনাকে অনেক অনেক ধন্যবাদ ভাই

৭| ২২ শে মে, ২০১৩ রাত ১১:৫৮

বিডি আমিনুর বলেছেন: আপনার দোকানে গেলে ফাও খাওয়া যাবে নাকি :P :P

২৩ শে মে, ২০১৩ রাত ১২:১২

মো: আবু জাফর বলেছেন: আমার আমের গুনাগুন মানে এই কতটা টক কতটা মিস্টি তা পরিক্ষা করতে পারবেন ।

৮| ২২ শে মে, ২০১৩ রাত ১১:৫৯

বাংলার হাসান বলেছেন: ভাই ফ্রির কোন ব্যবস্থা আছে?

২৩ শে মে, ২০১৩ রাত ১২:১৪

মো: আবু জাফর বলেছেন: দিত মন নাহি চায় । তবু কিছু দিতে হয় .................

৯| ২৩ শে মে, ২০১৩ রাত ১২:০৩

সানফ্লাওয়ার বলেছেন: এগিয়ে যান ভাইয়া। আমরা আছি আপনার সাথে।

২৩ শে মে, ২০১৩ রাত ১২:১৪

মো: আবু জাফর বলেছেন: ধন্যবাদ । আমেন দাওয়াত আপনাকে আমার দোকানে

১০| ২৩ শে মে, ২০১৩ রাত ১২:১৮

টানিম বলেছেন: সিলেট থেকে কিভাবে পাব ??? আমি সিলেট থাকি । সিলেট এ কিভাবে পৌছাবেন এবং অর্ডার কিভাবে দিব ?

২৩ শে মে, ২০১৩ সকাল ৯:৫৩

মো: আবু জাফর বলেছেন: আমরা সারা দেশ ব্যাপি সাপ্লাই করি । আমার পুরাতন গ্রাহক আছে আপনাদের সিলেটে । আমি এস, এ, পরিবহনে আম পাঠাবো আপনি ওদের অফিস থেকে সংগ্রহ করে নিবেন ।

কুরিয়ারের জন্যে আমাকে আপনার সঠিক ঠিকানা + চালু মোবাইল নম্বর + আমের দাম + পরিবহন খরচ আগেই আমার ব্যাংক বা মোবাইল একাউন্টে জমা করতে হবে ।

সিস্টেম খারাপ কিন্তু আরতো উপায় নাই ।

১১| ২৩ শে মে, ২০১৩ রাত ১২:৩১

ম.র.নি বলেছেন: ভাই, আপনার সাইটে এতো ক্লিক করতে পারুম না, এ্যাকাউন্ট নাম্বার দেন টাকা জমা দেই, আপনি যা খরচ তা রেখে বাকীটা দিয়ে ঠিকানানুযায়ী পাঠায়া দিবেন।রাজী হলে আওয়াজ দিয়েন।

২৩ শে মে, ২০১৩ সকাল ৯:৫৯

মো: আবু জাফর বলেছেন: আমাদের লোক বল কম তাই আমাদের মোহাম্মদ পুরের আসে পাসে ছাড়া হোম ডেলীভারী সম্ভব হবে না । সেক্ষেত্রে কুরিয়ারে নিতে পারেন ।

আমার মোবাইল ব্যাংক :
Md. Shamsuddin
017376294231

আমার মেইন ব্যাংক :
Md. Shamsuddin
135.151.3464

১২| ২৩ শে মে, ২০১৩ সকাল ৯:১২

না বলা কথা বলেছেন: ইস,,,, ভেজালমুক্ত আম খাইবার মন্চায়।

২৩ শে মে, ২০১৩ সকাল ১০:০১

মো: আবু জাফর বলেছেন: আইসা পরেন

১৩| ২৩ শে মে, ২০১৩ সকাল ১০:১৩

মো: আবু জাফর বলেছেন: সকল ব্লগার দের বলছি । আমি একজন পুরাপুরি আস্তিক । দুর্নীতি অপছন্দ করি ।

আমি কোন রাজনৈতিক দল করিনা । জীবনে মিছিল মিটিং করেছি কোন প্রমান নাই । আমাদের দেশের রাজনীতি সবই খারাপ । আমি ব্যাক্তি গত ভাবে দুর্নীতি অপছন্দ করি । তাই যারা নেতার দুর্নীতি জেনেও সমর্থন করে তাদের কাতারে নাই । প্রয়োজনে ভোট দিবো না ।

বি: দ্র: আমি পেট নিতিতে বিশ্বাসি ।

আমার ব্যাবসায়িক পোস্টে এই জাতীয় কমেন্টস না দিয়ে মেইলে দেন । আমার মেইল দেওয়া আছে ।

১৪| ২৩ শে মে, ২০১৩ রাত ৮:২৫

এহসান সাবির বলেছেন: আচ্ছা আম কিনতে যাব....

২৩ শে মে, ২০১৩ রাত ৮:৫১

মো: আবু জাফর বলেছেন: আপনাকে অনেক ধন্যবাদ ।

১৫| ২৪ শে মে, ২০১৩ দুপুর ১২:৪১

মুর্তজা হাসান খালিদ বলেছেন: ভাই, আপনাকেই আমার জরুরি দরকার, আমি ছোট পরিসরে মৌসুমি ফলের ব্যবসা শুরু করতে চাইছি, কেমিক্যালমুক্ত আমই আমার প্রথম পছন্দ, অল্প অল্প করে আম আনবো, হাজার দশ থেকে পনের হাজার টাকার মধ্যে। সম্ভব কিনা ?

কিভাবে শুরু করা যায়?

২৪ শে মে, ২০১৩ বিকাল ৩:৫০

মো: আবু জাফর বলেছেন: http://WWW.bdagromarket.com আমার সাইট এখানে আমার কন্ট্রাক্ট নম্বর পাবেন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.