নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানুষ আমি ভুলতো থাকতেই পারে ! তবে গ্যারান্টি দেই, অমানুষ নই !

মো: আবু জাফর

https://www.facebook.com/RajshahirAmm

মো: আবু জাফর › বিস্তারিত পোস্টঃ

তৈরী করুন সস এতে নেই কোন লস

২২ শে আগস্ট, ২০১৩ বিকাল ৪:১৫

যে আইডিয়া শেয়ার করার না ।



আমি প্রায় বছর দুয়েক আগে ইন্ডিয়ান এক চ্যানেলে দেখেছিলাম শিক্ষত বেকারদের প্রশিক্ষন ও ছোট একটি মেশিন দেয়া হচ্ছে । যার সাহায্যে শিক্ষত বেকারা বাড়িতে বসেই চিলি ও টমেটো সস তৈর করছে । এই পুরা ভিডিওটাই আমি দেখেছিলাম, আর তখন থেকেই আমার চিন্তা ছিলো আমিও সস তৈরী করবো । "ইচ্ছা থাকলেই উপায় হয় না" আমারো হলো তাই । ভারতে আমার এক মামা থাকেন আমার ইচ্ছা ছিল আমি মামার বাসায় গিয়ে একটা সস তৈরীর মেসিন এনবো আর পুঠিয়াতেই আমি সস তৈরী করবো । আমাদের এখানে ভাল মানের টমেটো ৩-৫ টাকা ও মরিচ ১০-১৫ টাকা কেজিতেই পাওয়া যায় । কিন্তু বেশ কিছু কারনে আমার আইডিয়া কাজে লাগাতে পারছি না । তাই আপনাদের সাথে শেয়ার করছি ।



বিস্তারিতঃ



সসের মেশিন : পাবেন ঢাকাতেই ।

যোগাযোগ: 01711-061064

এদের ২০০+ প্রকারের মেশিন আছে



টমেটো : ৫ টাকা কেজি (সিজিনে)

স্থান : উত্তর বঙ্গের যে কোন হাট

মরিচ: ৮-১৫ টাকা কেজি (সিজিনে)

*এক কেজি টমেটো বা মরিচে ৩ বোতোল সস হতে পারে ।



কাচের বোতল: দাম ১০ টাকা পিছ

ফয়েল: ৫ টাকা

বৈধ কেমিক্যাল: ১০ টাকার

১০০ পিছ এ লেবার ২০০ টাকার

সস প্রায় ১ দেড় বছর ভাল থাকে ।



৳৳এক বোতল সসে খরচ হতে পারে (সর্বচ্চ) ৩০-৩৫ টাকা আপনি বিক্রি করবেন ৫৫ টাকায় পার বোতলে ২০ টাকাই লাভ ৳৳



এবার বিপননঃ

আমি নিজেই (পার্ট টাইম) কাজ করছি একটি ফুড এন্ড বেভারেজ কো: তে । যাদের কাজ হচ্ছে বিভিন্ন নতুন প্রতিস্ঠানের পন্যের মার্কেটিং করে দোয়া । আপনি চাইলেই এরা আপমার মালের পুরা উত্তর বঙ্গের মার্কেটিং এর দায়িত্ব নিতে পারবে ।

যোগাযোগ: 01737-629423



এখন চিন্তার সময় না ঝটপট কাজে নেমে পড়ুন ।



বি: দ্র: রাজশাহীর গোদাগাড়ীতে সিজেনএ টসেটোর কেজি ৫০ পয়সায় পাওয়া যায় ।



আরো জানতে Click This Link















মন্তব্য ৩ টি রেটিং +২/-০

মন্তব্য (৩) মন্তব্য লিখুন

১| ২২ শে আগস্ট, ২০১৩ বিকাল ৫:৩৪

টুনা বলেছেন: জাফর ভাই, আমার ইচ্ছে আছে। তবে এখন না । বিদেশের পার্ট টা আগে শেষ করি।যোগাযোগ করব ইনশাল্লাহ্‌।

ধন্যবা.

ভাল থাকবেন ইনশাল্লাহ্‌।

২৫ শে আগস্ট, ২০১৩ সকাল ১০:৫৪

মো: আবু জাফর বলেছেন: অনেক অনেক ধন্যবাদ

২| ২৩ শে আগস্ট, ২০১৩ রাত ১১:০৬

আমিনুর রহমান বলেছেন:



চমৎকার !

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.