নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

মানুষ আমি ভুলতো থাকতেই পারে ! তবে গ্যারান্টি দেই, অমানুষ নই !

মো: আবু জাফর

https://www.facebook.com/RajshahirAmm

মো: আবু জাফর › বিস্তারিত পোস্টঃ

কোন পথে আমাদের উচ্চ শিক্ষা

২৮ শে এপ্রিল, ২০১৫ বিকাল ৫:৩২

এক ছাত্রের আহাজারী মির আসরাফ আলী পলাশ

Public University এর শিক্ষক শিক্ষিকারা Private University তে ক্লাস নেয় সঠিক সময়ে কিন্তু সেই সময় ঠিক রাখতে Public University তে ক্লাস রূটিন করে কোনটা সকাল ৮.১৫ তে তো কোনটা বিকাল ৩.৪০ মিনিটে !! আর আমারা ক্লাসের আশায় প্রহর গুনি !! কিছু বলতে গেলে শিক্ষা জীবন নষ্ট করে দেবার হুমকিও আশে শিক্ষকদের মুখ থেকেই !!

আর সামনে থাকা লাইব্রেরী দেখিয়ে দিয়ে ওখানে গিয়ে পড়াশুনা কর তোমাদের এখন পড়াশুনার সময় !! কোন শিক্ষক আবার বাংলা একাডেমির মোটা Dictionary টা পড়তে বলে ওই সময়টাতে !! আমার কথা হল Google থাকতে কেন আমি ওই মোটা Dictionary টা পড়ে সময় নষ্ট করব ? বা ডিজিটাল Dictionary থাকতে ?

আর উনারা উনাদের ইচ্ছা মত ক্লাস রূটিন বানাবেন !! আর Private University তে ক্লাস নিবেন !! আমার কথা হল শিক্ষক শিক্ষিকাদের Private University তে ক্লাস নেওয়া বন্ধ করতে হবে !! আমারা বসে থাকব উনাদের আশায় আর উনারা ক্লাস নিয়ে বেড়াবেন Private University তে এই অপরাধ ছাত্র সমাজ মেনে নিবেনা !! কিছুতেই না !!

এইটা অনুমোদেন দেই কি করে আমি বুঝিনা !! সস্তার বাড়ো অবস্থা !! ধরেন আমি একটা প্রতিষ্ঠানে জব করি তো সেখানে ১ ঘন্টা জব করে কি আমি আবার আরেকটা প্রতিষ্ঠানে জব করতে যেতে পারব ? সেই অনুমোদন কি দিবে কোন প্রতিষ্ঠান?

তাহলে কেন Public University এর শিক্ষক শিক্ষিকারা rivate University তে ক্লাস নেবার অনূমোদন পাবে ? আর আমারা যুব সমাজ ওদের ক্লাসে আশায় ঘন্টার পর ঘন্টা বসে থাকব? প্রশ্ন থাকল শিক্ষিতি সমাজের কাছে এবং শিক্ষা নিয়ে যারা কাজ করেন তাদের কাছে !!




মন্তব্য ০ টি রেটিং +১/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.