নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বহুদিন আগে কোন এক বারান্দায় শেষ বিকেলের আলোয় আলোকিত উড়ন্ত খোলা চুলের এক তীক্ষ্ণ হৃদয়হরনকারী দৃষ্টি সম্পন্ন তরুনীকে দেখে ভেবেছিলাম, আমি যাদুকর হব। মানুষ বশীকরণের যাদু শিখে, তাকে বশ করে নিশ্চিন্তে কাটিয়ে দিব সারাটি জীবন।

কাল্পনিক_ভালোবাসা

একদিন সব হাসির ময়নাতদন্ত হবে, ফরেনসিক রিপোর্টে লেখা থাকবে - সবই মিথ্যে।

কাল্পনিক_ভালোবাসা › বিস্তারিত পোস্টঃ

দৃষ্টি আকর্ষনঃ প্রসঙ্গ ‘কি করি আজ ভেবে না পাই’

০৮ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১২:৫৮

প্রিয় ব্লগারবৃন্দ,

ব্লগার ‘কি করি আজ ভেবে না পাই’ এর চিকিৎসা সংক্রান্ত বিষয়ে অপ্রয়োজনীয় বিতর্ক এড়াতে আমরা কিছু সুনির্দিষ্ট ব্যাপারে মতামত প্রদান করছি। উল্লেখ্য যে, এই পোস্টটিতে আলোচনার কোন সুযোগ নেই, তাই মন্তব্য সুবিধা বন্ধ থাকবে। আমরা কোন মানুষের অসুস্থতা নিয়ে পাল্টাপাল্টি পোস্ট এবং দায়িত্বজ্ঞানহীন মন্তব্যের প্রদর্শনী দেখতে রাজি নই। পাশাপাশি, এই বিষয়ে মুল পোস্টটি রেখে বাকি দুটো পোস্ট আমরা সরিয়ে দিয়েছি।

১। ব্লগ থেকে যখন কাউকে ব্যক্তিগতভাবে সাহায্য করা হয় বা দুর্যোগ পরিস্থিতিতে যখন কোন নির্দিষ্ট অঞ্চল বা এলাকায় সাহায্য করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়, তখন আমরা চেষ্টা করি স্থানীয় ব্লগারদের সাথে যোগাযোগ করতে। যেন তারা সরেজমিনে বিষয়টি ভালো করে জেনে আসেন। এটা কাউকে অসম্মান বা ছোট করার জন্য নয় বরং সামগ্রিক বিষয়টিকে সঠিকভাবে সমন্বয় এবং স্বচ্ছতা সাধনের জন্য।

২। অতীতে বিভিন্ন সময়ে ব্লগে এই ধরনের চিকিৎসা সংক্রান্ত সহযোগিতাকে কেন্দ্র করে নানা ধরনের সমস্যার মুখোমুখি আমরা হয়েছি। নানা ধরনের মিথ্যাচার এবং তথ্য গোপন করা হয়েছে। সামহোয়্যারইন ব্লগ ব্লগারদের অর্থনৈতিক লেনদেনের দায়বদ্ধতা গ্রহণ করবে না কিন্তু ব্লগারদের স্বার্থ রক্ষা করার জন্য তারা সকল প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করতে চায়। আমরা প্রত্যাশা করি, চিকিৎসা সাহায্য সংক্রান্ত ব্যাপারে যারা সাহায্য চাইবেন বা যার পক্ষ থেকে সাহায্য চাইবেন – তারা নিজ উদ্যোগেই উক্ত বিষয়ে সকল ডকুমেন্ট যথাযথভাবে ব্লগে উপস্থাপন করবেন।

৩। আমাদের কোন ব্লগারের আচরণে যদি ব্লগার ‘কি করি আজ ভেবে না পাই’ পরিবার বিব্রত বোধ করেন, সেই কারণে আমরা দুঃখ প্রকাশ করছি।

৪। ব্লগার ‘কি করি আজ ভেবে না পাই’ – এর চিকিৎসা সংক্রান্ত কোন ডকুমেন্ট আমাদেরকে পাঠাতে হবে না। উক্ত ব্লগারের একাউন্ট থেকে সাহায্য চেয়ে প্রথম যে পোস্টটি করা হয়েছে, সেখানে প্রয়োজন মনে করলে তার পরিবার প্রয়োজনীয় ডকুমেন্ট সংযুক্ত করতে পারেন। এটা সম্পুর্ন তাদের নিজস্ব স্বাধীনতা, এখানে আমাদের কোন পরামর্শ বা চাহিদা বা রিকোয়ারমেন্ট নেই।

৫। ব্লগার ‘কি করি আজ ভেবে না পাই’ – এর চিকিৎসা সাহায্য পাঠানোর জন্য ঐ পোস্টে যে ব্যাংক একাউন্ট নাম্বার ও বিকাশ নাম্বার ব্যবহার করা হয়েছে সেখানে ব্লগাররা ব্যক্তিগতভাবে চাইলে নিজেদের দায়িত্বে একক বা সম্মিলিতভাবে সাহায্য পাঠাতে পারেন। এটা ব্লগারদের নিজস্ব উদ্যোগেই করতে হবে, এখানে ব্লগ টিম বা অন্য কারো কিছু করনীয় নেই। ব্লগারদের ব্যক্তিগত উদ্যোগে প্রদানকৃত অর্থের ব্যাপারে আমাদের কোন দায়বদ্ধতা নেই।

আমরা ব্লগার 'কি করি আজ ভেবে না পাই' এর দ্রুত সুস্থতা কামনা করি। মহান সৃষ্টিকর্তা যেন তাকে দ্রুত সুস্থ করে দেন এবং এই পরিস্থিতি সহনীয় করে দেন।

বিনীত,
সামহোয়্যারইন ব্লগ টিমের পক্ষ থেকে
ব্লগার কাল্পনিক_ভালোবাসা।

মন্তব্য ০ টি রেটিং +১৮/-০

মন্তব্য (০) মন্তব্য লিখুন

আপনার মন্তব্য লিখুনঃ

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.