নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

বহুদিন আগে কোন এক বারান্দায় শেষ বিকেলের আলোয় আলোকিত উড়ন্ত খোলা চুলের এক তীক্ষ্ণ হৃদয়হরনকারী দৃষ্টি সম্পন্ন তরুনীকে দেখে ভেবেছিলাম, আমি যাদুকর হব। মানুষ বশীকরণের যাদু শিখে, তাকে বশ করে নিশ্চিন্তে কাটিয়ে দিব সারাটি জীবন।

কাল্পনিক_ভালোবাসা

একদিন সব হাসির ময়নাতদন্ত হবে, ফরেনসিক রিপোর্টে লেখা থাকবে - সবই মিথ্যে।

কাল্পনিক_ভালোবাসা › বিস্তারিত পোস্টঃ

দৃষ্টি আকর্ষনঃ ব্লগার ‘কি করি আজ ভেবে না পাই’ এর চিকিৎসা সংক্রান্ত ব্যাপারে আমাদের অবস্থান।

১০ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ২:৪৬

প্রিয় ব্লগারবৃন্দ,
ব্লগার ‘ কি করি আজ ভেবে না পাই’ এর পরিবার থেকে চিকিৎসা সংক্রান্ত যে নথিপত্র আমাদের কাছে ইতিপূর্বে পাঠানো হয়েছিল, যথাযথ মাধ্যমে সেই নথিপত্রের কোন সত্যতা পাওয়া যায় নি। নথিটি ছিলো তামিল নাড়ুর ভেলরে অবস্থিত KVR – KIDNEY & DIABETIC CENTER এর প্যাডে লেখা ব্লগার কি করি আজ ভেবে না পাই – এর পুরো নাম, রোগ এবং কিডনি ট্রান্সপ্ল্যান্টে কত টাকা প্রয়োজন হবে সেই সংক্রান্ত একটি ডকুমেন্ট যা ডঃ সাঞ্জিত আরন, নেফ্রলজি বিভাগের প্রধান প্রদান করেছেন।




উল্লেখ্য ডকুমেন্ট এ কোন অফিসিয়াল সিল বা সিগনেচার নেই বিধায় আমরা ডকুমেন্টটি ভ্যারিফাই করার জন্য উক্ত হাসপাতালে ইমেইল করি এবং যে নাম্বারটি প্যাডে উল্লেখ করা আছে সেখানে যোগাযোগ করি। পরবর্তীতে আমাদের সেই ইমেইলের জবাবে, উক্ত হাসপাতাল থেকে ডাঃ কে ভেঙ্কেটারমন (DR. K.VENKATARAMANAN) আমাদেরকে জানান,

"Sorry this is not from our hospital, there is no such consultant working here, fake letter head, dr venkataramanan is the nephro consultant"

অর্থাৎ এই ধরনের কোন কোন ডকুমেন্ট তারা পাঠান নি এবং উক্ত ডঃ সাঞ্জিত আরন নামে তাঁদের এখানে কোন কনসালটেন্ট নেই এবং এটা ফেক লেটার হেড। এই হাসপাতালের যিনি নেফ্রো কনসালটেন্ট তার নাম ডঃ ভেঙ্কেটারমন যা ওয়েব সাইটে উল্লেখ্য করা আছে।






আমরা অত্যন্ত দুঃখের সাথে বলতে চাই যে, সামগ্রিক পরিস্থিতিটি আমাদের সকলের জন্য ভীষণ হতাশাজনক। আমাদের ব্লগারদের সৎ উদ্দেশ্য এবং আবেগের সাথে অন্যায় করা হয়েছে। আমরা মনে করি, যে কোন মানুষ যে কোন সময় বিপদে পড়তে পারেন বা কোন বিপদে অর্থের প্রয়োজন হতে পারে কিন্তু মিথ্যে তথ্যের মাধ্যমে এই অর্থ সংগ্রহের প্রচেষ্টা গ্রহণযোগ্য নয়। আমাদের কাছে সুনির্দিষ্ট তথ্য আছে উক্ত ব্লগার বিভিন্ন সময়ে চিকিৎসার কথা বলে অনেক ব্লগারদের কাছ থেকে অর্থনৈতিক সাহায্য গ্রহণ করেছেন।

কাজেই আনুষ্ঠানিকভাবে এই ব্যাপারে আমরা কোন উদ্যোগ গ্রহণ করতে পারছি না এবং এই ব্যাপারে ব্লগারদের যে কোন উদ্যোগকে আমরা অনুৎসাহিত করছি।

ব্লগার ‘কি করি আজ ভেবে না পাই’ হতে পারেন অসুস্থ, কিন্তু যেমন তিনি দাবী করছেন, ঠিক তেমনটা হয়ত নন। আমরা মনে করি, ব্লগার ‘কি করি আজ ভেবে না পাই’ এর পরিবার থেকে যদি তার স্বাস্থ্য সংক্রান্ত বিষয়ে সত্য প্রকাশ করা হয় তাহলে আমরা হয়ত ব্লগারদের সাথে সার্বিক আলোচনার মাধ্যমে কোন উদ্যোগ গ্রহণ করতে পারব। তার আগে সম্মানিত ব্লগারদের প্রতি আমাদের অনুরোধ থাকবে, এই ক্ষেত্রে সকল প্রকার আর্থিক লেনদেন এড়িয়ে চলার জন্য।

উল্লেখ্য যে, ব্লগারদের এই সহযোগিতার মনোভাব নিয়ে যদি কেউ পুনরায় কোন মিথ্যাকে সত্য হিসাবে প্রমাণ করার চেষ্টা করেন, তাহলে আমরা দেশের প্রচলিত নিয়ম অনুসারে আইনের আশ্রয় গ্রহণ করব।


বিনীত,
ব্লগ টিম।

মন্তব্য ৬৪ টি রেটিং +১৪/-০

মন্তব্য (৬৪) মন্তব্য লিখুন

১| ১০ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৩:১৮

রাবেয়া রাহীম বলেছেন: সুপ্রিয় ব্লগ টিম ধন্যবাদ জানাই আপনাদের আন্তরিকতার জন্য।

আমি অনুরোধ করবো কি করি আজ ভেবে নাই পাই এর স্ত্রী বাঁধন কে সে যেনো উপযুক্ত প্রমানসহ জেসনের সঠিক শারীরিক অবস্থা আমাদেরকে জানায়। সে বলেছে যে জেসন কে এখন কৃত্তিম শ্বাসের সাথে বাচিয়ে রাখা হয়েছে । কিন্তু তার এই কথাটি বিশ্বাস যোগ্য নয় । কারন ব্লগার গোফরান যে ছবি তুলে এনেছে তাতে প্রমান হয়েছে যে জেসন নিজে থেকেই শ্বাস প্রশ্বাস নিতে পারছে।

আর আমি বাধনকে বলছি , বাঁধন এই ব্লগে তুমি পরের পোসটে লিখেছ যে তুমি টাকা লোন চেয়েছো দান নয়। এখন কথা হলো কেউ তোমাকে লোন দিবেনা । হতে পারে তোমাদের অনেক জায়গা জমি রয়েছে। জমি বনধক রেখেও লোন নেওয়া যায় । কোন বিশ্বাসে বা কিসের উপর ভিত্তি করে ব্লগাররা তোমাকে লোন দিবে? যদি কেউ টাকা দেয় তাহলে সেটা তোমাকে দান হিসেবেই সবাই সাহায্য করবে । তুমি আরও লিখেছিলে যে কেউ একজন একহাজার টাকা তোমাদের বিকাশ একাউন্টে পাঠিয়েছে । ওটা কিন্তু দান ছিলো লোন নয়।

যাই হোক এমন আরও অনেক অসংগতি মূলক কথা তুমি লিখেছে। তবে মশারির নীচে শুয়ে থাকা জেসনের ছবি দেখে যা বুজলাম যে সে অসুস্থ তার চিকিৎসা দরকার। তার কেমন অসুখ কতটা অসুস্থ সব কিছু তুমি উপযুক্ত প্রমান সহ এই ব্লগে আমাদের জানাও তাহলে আমরা তাকে হাসপাতালে রেখে চিকিৎসা করার ব্যাপারে সাহায্য করতে পারবো ।

১০ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৩:২৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: ধন্যবাদ আপা। আসলে আমি আর কিছু বলতে চাইছি না। সবার সঠিক বুদ্ধি হোক, এটাই প্রার্থনা।

২| ১০ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৩:১৯

মোহাম্মদ গোফরান বলেছেন: আমাকে অনেকে ভুল বুঝেছিলেন। খুব কষ্ট পেয়েছিলাম। আপনার উপর রাগ হচ্ছিল খুব কেন আমাকে যাওয়ার জন্য এতবার ফোন দিচ্ছেন? এখন বুঝতে পেরেছি আপনি কতোটা কনফিউশান এর মধ্যে ছিলেন।

যারা ভুল বুঝে আমার সাথে খারাপ ব্যাবহার করেছিলেন তাদের মানসিক সুস্থতা কামনা করি।



সবচেয়ে বেশী খারাপ লাগছে কারন ব্লগার মিরোরডডল আমাকে ভুল বুঝছেন। উনাকে আমি একটু বেশীই ভালোবাসি।

৩| ১০ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৩:২৩

জগতারন বলেছেন:

বাংলাদেশের মানুষ যে কতপ্রকারে দুরাভিসন্ধি হাছিল
করতে উদ্যোগ নেয়,
তা জানার পর বিস্মিত হতে হয়।
এই ধরনের উদ্যোগ নিজ সত্য কর্ম প্রচেষ্টায় নিলে
তারা জীবনে কত কি সংঘটিত করতে পারে (!)

৪| ১০ ই সেপ্টেম্বর, ২০২৩ ভোর ৫:১৯

ইফতেখার ভূইয়া বলেছেন: কাভা ভাইকে ধন্যবাদ জানাই এ বিষয়ে উদ্যোগী হয়ে খোঁজ খবর নেয়ার জন্য। এসব ব্যাপারে আমি বরাবরই জাদিদ ভাইয়ের সাথে যোগাযোগ করে সহযোগীতার বিষয়ে সিদ্ধান্ত নেব বলে জানিয়েছি, তাই এই পোস্টের পর ঊল্লেখিত ব্লগারকে অর্থনৈতিক সহযোগীতার বিষয় থেকে সরে আসছি। মানুষের বিবেক বা আবেগ-কে ব্যবহার করে কেউ অনৈতিক অর্থনৈতিক সুবিধা নেয়ার চেষ্টা করেছে বা করছে প্রমাণতি হলে তাদেরকে আইনের আওতায় আনা উচিত বলে আমার মনে হয়। এ ব্যাপারে ব্লগারদের আবেগী না হয়ে ধৈর্য্য রেখে বুঝে-শুনে সিদ্ধান্ত নেয়ার অনুরোধ থাকছে। ধন্যবাদ।



৫| ১০ ই সেপ্টেম্বর, ২০২৩ ভোর ৬:৪৭

মিরোরডডল বলেছেন:




জাদিদকে অনেক থ্যাংকস বিষয়টা ইনভেস্টিগেশন এবং ক্ল্যারিফাই করার জন্য।
সত্যি সবসময় সুন্দর। যে কোন কারণেই হোক, মিথ্যার আশ্রয় নেয়া কখনোই কাম্য না।
এতে মানুষের আস্থার জায়গাটা নষ্ট হয়।

জাদিদের এই পোষ্ট দেবার ঠিক আগে আমি ট্র্যান্সফার করলাম।
But I'm okay with this.
কারণ জ্যাসন অসুস্থ এবং চিকিৎসার প্রয়োজন। ওরা যে ফাইন্যন্সিয়াল ক্রাইসিসে যাচ্ছে এ বিষয়ে কোন সন্দেহ নেই।
আই উইশ তার প্রপার চিকিৎসা হোক এবং পরিবার এই খারাপ সময় থেকে বের হয়ে আসুক।

জাদিদকে আবারও অনেক থ্যাংকস ফর আপডেট।

৬| ১০ ই সেপ্টেম্বর, ২০২৩ ভোর ৬:৫৩

শ্রাবণধারা বলেছেন: এই লেখাটি পড়ে খুবই হতাশ হলাম। যদিও আপনার দায়িত্ববোধের ব্যাপারে আমার কোন সন্দেহই ছিলো না এবং অনুসন্ধানের প্রক্রিয়াকে ব্লগ কতৃপক্ষের দিক থেকে যথার্ত মনে হয়েছিল, তারপরও ভাবছিলাম এমন দুঃসময়ে "কি করি আজ ভেবে না পাই" পরিবারের কাছে চিকিৎসা সংক্রান্ত ডকুমেন্টস চাওয়া হয়তো তাদের ব্যথিত করবে। আবার আশ্চর্য হচ্ছিলাম এই ভেবে যে তাদের কাছে চিকিৎসা সংক্রান্ত কাগজপত্র না থাকার তো কোন কারণই থাকতে পারে না।

কিন্তু সে কথা থাক, ব্যাপারটা এখন কেমন আরো ঘোলাটো আর রহস্যময় হলো। ব্লগে কোন গোয়েন্দা থাকলে তাকে এখন নতুন করে এই এসাইনমেন্ট দেওয়া যেতে পারে।

৭| ১০ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ৭:০০

মিরোরডডল বলেছেন:




গোফরান এবং শূন্য, ওরা যে মানবিকভাবে সাহায্য করার চিন্তা নিয়েই ভিজিট করতে গিয়েছিলো, এতে কোন দ্বিমত নেই। এটা প্রশংসনীয়। কিন্তু বাঁধনের পোষ্টে লেখা কিছু আচরণের কথা বলা হয়েছে, অ্যাপয়েন্টমেন্ট টাইম দেয়া সত্ত্বেও হঠাৎ এসে উপস্থিত হওয়া অথবা হুট্ করে বেডরুমে ঢোকা এরকম আরও কিছু বিষয়, সেটা হোস্টের জন্য বিব্রতকর। যেটা আমি এখনও বলবো, কোন সেন্সিবল মানুষ এই আচরণ করবে না।

That was my point, if all those were true আমি নিজেও সেখানে থাকলে বিরক্ত হতাম!
কারো পারমিশন ছাড়া তার ছবি পোষ্ট করা বিষয়টা আমার কাছে সবসময়ই আপত্তিজনক।

Anyway, if my comment hurt you, I'm sorry for that, my apology!

কথায় আছে, কোন কিছু বেশি বেশি ভালো না।
বেশি ভালোবাসাও ঠিক না। তাহলে কষ্ট পেতে হয়।
এখন থেকে কম কম বাসবে। না বাসলেও সমস্যা নেই :)


১০ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:৪৮

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপু আপনার সাথে দ্বিমত করার সুযোগ নেই। মানুষের স্বাস্থ্য গত বিষয় মানুষের সবচেয়ে প্রাইভেসির জায়গা। আর সেই জায়গাটি যখন কেউ কমিউনিটি ব্লগে শেয়ার করে তখন ছবি প্রকাশ নিয়ে প্রাইভেসীর প্রশ্ন তোলা খুবই হাস্যকর!

৮| ১০ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ৭:৩৮

রানার ব্লগ বলেছেন: যাই হোক আশাকরি সকল বিভ্রান্তি দূর হয়েছে। তারপরেও ছবি বলছে কি করি আজ ভেবে না পাই অসুস্থ্। যারা চিটাগং থাকেন তারা খোজ খবর রাখবেন ও আমাদের জানাবেন। কখন যে কার সহায়তা প্রয়োজন হয় কেউ বলতে পারে না।

মিরোরডল@ ভালোবাসা কখনই পায়ে ঠেলতে নাই। গোফ ভাই অনেক আবেগ নিয়ে বলেছেন। ;)

৯| ১০ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ৭:৪৭

খায়রুল আহসান বলেছেন: এই পোষ্টের মাধ্যমে বিষয়টি কিছুটা পরিষ্কার হলো আপনাকে ধন্যবাদ॥

১০| ১০ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ৮:২৩

নূর আলম হিরণ বলেছেন: আহা...

১১| ১০ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ৯:২৭

অপু তানভীর বলেছেন: যারা ''পোস্ট কেন স্টিকি করা হচ্ছে না'' এই নিয়ে যারা মডু প্যানেলের উপরে বড় নাখুশি ছিলেন, আশা করি এখন তারা নিজেদের অতি আবেগীয় আচরণ সম্পর্কে একটা ধারণা পাবেন !

১২| ১০ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ৯:৪০

ধুলো মেঘ বলেছেন: এরকম একটা প্ল্যাটফর্মের সাথে নিজেকে জড়িত রাখতে পেরে খুব ভালো লাগছে। আবেগে ভেসে না গিয়ে ফ্যাক্ট ফাইন্ডিং করে প্রকৃত অবস্থা অনুধাবন করে ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়ায় জড়িত জাদিদ ভাই, গোফরান এবং শুণ্য সারমর্মের প্রতি অন্তরের গভীর থেকে ভালোবাসা রইল।

১৩| ১০ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ৯:৫১

শাহ আজিজ বলেছেন: হুম , মাথার ওপর থেকে একটা দুশ্চিন্তার বোঝা নেমে গেল । জেসন ভাল থাকুক । জাদিদ বন্ড ০০৭ একটা দারুন কাজ করেছে ।

১০ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:২১

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনেকেই উনাকে আমিনুর রহমান জেসন ভাইয়ের সাথে মিলিয়ে ফেলছে।

১৪| ১০ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ৯:৫৯

সৈয়দ মশিউর রহমান বলেছেন: কেউ বিপদে পরতেই পারে কিন্তু তাই বলে অসত্যেই আশ্রয় নেয়া মোটেই ঠিক হয়নি এতে করে মানুষের বিশ্বাসের যায়গাটুকু নষ্ট হয়ে যায় ফলশ্রুতিতে যে বা যাহারা সত্যিকার অর্থেই সাহায্য পাওয়া দাবিদার তারা বঞ্চিত হবে।


এমন হলে মানুষ মানুষের জন্য কথাটির মর্মার্থ হারিয়ে যাবে। :(

১৫| ১০ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১০:০৩

শূন্য সারমর্ম বলেছেন:


উনি তাহলে এই ডকুমেন্টের কথা বলেছিলো ;আমার ও গোফরান ভাইয়ের ভিন্নরকম অভিজ্ঞতা হয়েছে।

১৬| ১০ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১০:৪১

বাউন্ডেলে বলেছেন: আবারও আমার একটি ধারনা ভুল প্রমানিত হলো। কম্পোজ করে ৪টি জীবন ড্রাইভ করি। এর মধ্যে দিয়েই অসুস্থ সতীর্থের জন্য ক্ষুদ্র আয়োজনের চেষ্টায় ছিলাম! খুব দুঃখ পেলাম ! টাউট-বাটপারের অভয়আরন্য ফেজবুক-টুইটার এক প্রকার ত্যাগ করেই ব্লগে আসা । সাহাজ্যর জন্য মিথ্যার আশ্রয় প্রতারনারই নামান্তর । আল্লাহ সকল প্রানীকে সুখী ও আত্মতৃপ্ত রাখুক।আমিন।আবারও আমার একটি ধারনা ভুল প্রমানিত হলো। কম্পোজ করে ৪টি জীবন ড্রাইভ করি। এর মধ্যে দিয়েই অসুস্থ সতীর্থের জন্য ক্ষুদ্র আয়োজনের চেষ্টায় ছিলাম! খুব দুঃখ পেলাম ! টাউট-বাটপারের অভয়আরন্য ফেজবুক-টুইটার এক প্রকার ত্যাগ করেই ব্লগে আসা । সাহাজ্যর জন্য মিথ্যার আশ্রয় প্রতারনারই নামান্তর । আল্লাহ সকল প্রানীকে সুখী ও আত্মতৃপ্ত রাখুক।আমিন।

১৭| ১০ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১১:০৪

কাজী ফাতেমা ছবি বলেছেন: মনটা খারাপ হলো। আল্লাহ সবাইকে হিদায়াত দান করুন। এমনটা করা মোটেও ঠিক হয়নি।

সাহায্যের জন্য আমরা সবাই ছিলাম। অসুস্থ ঠিক আছে কিন্তু মিথ্যা কেন বলতে হবে

১৮| ১০ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১১:০৭

জুন বলেছেন: আমি কনফিউজড।

১০ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:০৩

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনি কি নিয়ে কনফিউসড??

১৯| ১০ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১১:২৬

কালো যাদুকর বলেছেন: পুরো ব্যাপারটিই দুঃখজনক।

২০| ১০ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১১:৪৩

দেশ প্রেমিক বাঙালী বলেছেন: মানুষ এতো নীচ হয় কি করে? সমস্যা হতেই পারে তাইবলে মিথ্যার আশ্রয় ?!

২১| ১০ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১২:০০

মিরোরডডল বলেছেন:



রানার ব্লগ বলেছেন:
মিরোরডল@ ভালোবাসা কখনই পায়ে ঠেলতে নাই। গোফ ভাই অনেক আবেগ নিয়ে বলেছেন।


I do respect what he said.

কিন্তু আমি কাউকে ব্লাইন্ডলি সাপোর্ট করিনা।
আমার ভুল কেউ ধরিয়ে দিলে আমি খুশি হবো।

একইভাবে, ওয়েল উইশার বলেই ধরিয়ে দিচ্ছি কোনটা ঠিক করেনি।
যদি মনে করে এর থেকে কিছু শেখার আছে, সেটা নিশ্চয়ই পজিটিভলি নিবে।

থ্যাংকস রানা। জাদিদের এই সিরিয়াস পোষ্টে এই বিষয়ে আর কিছু না বলি প্লীজ।


২২| ১০ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১২:৪১

ইসিয়াক বলেছেন: আমি হতাশ।

২৩| ১০ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:১২

রূপক বিধৌত সাধু বলেছেন: দুঃখজনক ব্যাপার। এখন যারা সত্যিকার সমস্যায়, লোকে তাদেরও বিশ্বাস করবে না।

২৪| ১০ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:২৬

ঢাবিয়ান বলেছেন: কি করি আজ ভেবে না পাই এর স্ত্রীকে কিছু কথা বলতে চাই।

ভাবী, হয়ত খুব খারাপ সময়ের মধ্য দিয়ে যাচ্ছেন , হয়ত সে কারনে প্রতারনার আশ্রয় নিয়েছেন বাধ্য হয়ে। বিষয়টা এত বিব্রতকর ও অস্বস্তিকর যে এই বিষয়ে আর কিছু বলতে চাচ্ছি না। আপনি একটা পোস্টে লিখেছেন যে , আপনি ঢাবি থেকে সাহিত্যে মাস্টার্স করেছেন। আপনি দ্রুত একটি চাকুরি নিন। চটগ্রামে থাকা কোন ব্লগার যদি এই বিষয়ে সাহায্য করতে পারেন, তাহলে খুবই ভাল হয়। যেহেতু আর্থিক কষ্টে আছেন , তাই চিকিৎসার জন্য সরকারী হাসপাতালের সরনাপন্ন হোন। বাকিটা আল্লাহর ওপড় ছেড়ে দিন। আত্মসম্মানের সাথে বাচুঁন। অনেক অনেক দোয়া ও সমবেদনা থাকল আপনার জন্য।

১০ ই সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৩:৫২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অনুগ্রহ করে কেচো খুড়তে গিয়ে সাপ বের করবেন না। আশা করি এটা থেকে অনেক কিছু আপনি বুঝতে পারবেন।

২৫| ১০ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:৩৬

জুন বলেছেন: @কাভা আমি খুব সহজ সরল ভাবে চিন্তা করি, কেউ যে অকারণ কিছু বলতে পারে এটা আমার মাথাতেই আসে না। তাই কেমন যেন লাগছে।

২৬| ১০ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:৫৮

ঢাবিয়ান বলেছেন: কা_ভা সত্য উদঘাটন করে খুবই ভাল একটা কাজ করেছেন। ভবিষ্যতে ব্লগকে ব্যবহার করে এই ধরনের প্রতারনার কথা আর ভাববে না।
তবে মিররডল আপুর সাথে একমত যে , কি করি আজ ভেবে না পাই এর স্ত্রী জনৈক ব্লগারের আচরন সম্পর্কে যেসব কথা ব্লগে লিখেছেন, তা কোন অবস্থাতেই সমর্থনযোগ্য নয়। ব্লগ কতৃপক্ষের পাঠানো মুখপাত্র যদি দ্বায়িত্বজ্ঞানহীন আচরন করে , তবে তার দায় ব্লগের ওপড়ও বর্তায়। আগামীতে ব্লক কতৃপক্ষ এসব বিষয়ে আরো দ্বায়িত্বশীলতার পরিচয় দেবে বলেই আশা করি।

১০ ই সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৩:৪৭

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপনাকে ধন্যবাদ। আমাদের এই তৎপরতাকে সমর্থন করার জন্য।

পাশাপাশি, আপনার অবগতির জন্য জানাতে চাই যে, - আমাদের কোন ব্লগাররা ব্লগার ইমরান বা জেসন সাহেবের পরিবারের সাথে খারাপ আচরন করে নি। খুব স্বাভাবিক কিছু ব্যাপারে সঠিক এবং সহজ জবাব না দিতে পারার কারনে তাদের মনে বিভ্রান্তির সৃষ্টি হয়েছিলো। বরং উক্ত পরিবারের পক্ষ থেকে প্রাইভেসির রক্ষার নামে যা দাবি করা হয়েছে গ্রহনযোগ্য নয়। আমাদের ব্লগাররা এতটা দায়িত্বজ্ঞানহীণ নন যে, তারা মানুষের নুন্যতম প্রাইভেসীর ব্যাপারটি বুঝবেন না।

আমার ইনবক্সে ব্লগার কি করি আজ ভেবে না পাইয়ের পরিবার থেকে যে ফেক ডকুমেন্টগুলো দেয়া হয়েছে তা মুছে ফেলা হয়েছে। এটা দ্বারা মুলত আবারও প্রমানিত হলো, তারা বিষয়টিতে আদৌ দুঃখিত নন বরং ব্যাপারটা ধামাচাপা দিয়ে তাঁদের এই অন্যায় কর্মকান্ডটি বহাল রাখতে চান।

তাঁদের ক্রমাগত মিথ্যা কথা বলার সুনির্দিষ্ট প্রমান আমাদের হাতে আছে। যেমন আমাকে একজন ব্লগার জানিয়েছেন, ইতিপূর্বেও উক্ত ব্লগার বিকৃত কন্ঠস্বরের মাধ্যমে নিজেকে মৃত্যুশয্যায় বা আইসিউতে অবস্থান করছে জানিয়ে অর্থ চেয়েছে। একজন মানুষ আইসিইউতে থাকাকালীন সময়ে কাউকে ফোন দিতে পারে? তাছাড়া উক্ত ছবির মাধ্যমে আরো অনেক মিথ্যে সম্পর্কে তথ্য পাওয়া গেছে। যাইহোক, আমরা এই বিষয়ে বিভিন্ন ব্লগারদের কাছ থেকে প্রাপ্ত তথ্য প্রকাশ্যে আনতে চাই না। কারন এতে উক্ত ব্লগারের প্রতি ঘৃণা বা বিদ্বেষ অনেকের মনে জন্মাতে পারে।

একটা জিনিস আমাদেরকে মনে রাখতে হবে, যখন কেউ চিকিৎসা সংক্রান্ত আর্থিক সহায়তা চেয়ে পাবলিক স্পেফিয়ারে আসে, তখন তার ব্যক্তিগত বেশ কিছু ব্যাপারে ছাড় দিতে হয় যেমন তার ছবি, তার সামাজিক অবস্থা, ঘরের অবস্থা ইত্যাদি। আমাদের ব্লগাররা রোগীর ছবি তুলেছে। কারন এই রোগির জন্য তার পরিবার আর্থিক সহযোগিতা করছে। ফলে এখানে রোগির ছবিটি প্রকাশ করা অবশ্যই বাধ্যতামুলক। এখানে প্রাইভেসির কিছু নেই। তাছাড়া যখন কোন সন্দেহ জনক কার্যক্রম হয়, তখন অনেক ব্যক্তিগত বিষয়েই নাক গলাতে হয়। যদি আমাদের ব্লগাররা তার স্ত্রীর বা অন্য কিছুর ছবি তুলত তাহলে সেখানে তারা আপত্তি জানাতে পারতেন।

ফলে আমাদের ব্লগাররা কোন ভুল করেন নি। হতে পারে সাময়িক উত্তেজনায় তারা গুছিয়ে কিছু বলতে পারে নাই। কিন্তু তাঁদের ইনটেনশন শতভাগ সৎ এবং উক্ত ব্লগারের প্রতি সহানুভুতিশীল ছিলো। আমরা প্রত্যাশা এই সংক্রান্ত দ্বিধার এখানেই সমাপ্তি ঘটবে।

২৭| ১০ ই সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৩:৪৯

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: জ্যাসন ভাই অসুস্থ এটা ঠিক । এটা অন্তত পরিষ্কার । কিন্তু ওনার সাহায্যের জন্য যা যা করবার প্রয়োজন তার প্রাথমিক শর্ততেই গোলমাল । কিছুই মিলছে না কিচ্ছু । কোন পক্ষকেই আমি সত্য বা মিথ্যে বলতে রাজি নই । ব্লগ কর্তৃপক্ষ নিজের কাজ করেছে এবং এখানে কোন সন্দেহ নেই তাদের কাজের ব্যাপারে ! আবার এদিকে একজন ব্লগার অসুস্থ কিন্তু তার চিকিৎসার দলিলগুলোর গ্রহণযোগ্য সত্যতাও পাওয়া যাচ্ছে না । কী একটা ভজকট অবস্থা !!

ব্লগার ঢাবিয়ান যা বলেছেন তার সাথে আমি একমত না হলেও ওনার বক্তব্য ফেলনা নয় । অসহায়ত্ব মানুষকে হিতাহিত জ্ঞানশূণ্য করে দেয় । তাই আমি বলব আমরা নিন্দা না করি অন্তত । এতে করে অন্যকে আর মানসিক যন্ত্রণায় ফেলতে হচ্ছে না !!!

১০ ই সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৪:১২

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: দেখুন তিনি যদি বিষয়টি নিয়ে ব্লগারদের কাছে দুঃখ প্রকাশ করে বা ক্ষমা প্রার্থনা করে বলতেন উনার সাহায্য চাই আমি বিশ্বাস করি অনেক ব্লগার এখনও তাঁকে সাহায্য করতে রাজি হতো। আমরা তার ডকুমেন্টগুলো চেয়েছি তার রোগের বর্তমান পরিস্থিতি এবং সেখানের সম্ভাব্য খরচ যাচাই করার জন্য। কিন্তু আমরা তো তা পেলাম না।

২৮| ১০ ই সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৪:৪৭

ডার্ক ম্যান বলেছেন: ইমরান ভাইয়ের স্ত্রীর প্রথম পোস্টই আমার কাছে সন্দেহজনক মনে হয়েছিল।
চট্টগ্রামের মানুষ না খেয়ে মরে যাবে , তারপরও সহজে কারো কাছে হাত পাতে না। প্রপার্টি থাকার পরেও টাকার অভাবে চিকিৎসা বন্ধ হয়ে যাবে এটা তো অস্বাভাবিক ।
পরের পোস্টে তিনি ইমরান ভাইয়ের আত্মীয়স্বজনের কথা বললেন। আরও বলেছিলেন , ব্লাড ডোনার'রা রক্তের বিনিময়ে চার্জ করেন।
গোঁফরান ভাইয়ের পোস্ট পড়ে কয়েকটা প্রসঙ্গ তুলেছিলাম। তারমধ্যে ছিল চিকিৎসার ভুয়া কাগজপত্র ।
একজন মানুষ যে কোন সময়ে যে কোন বিপদে পড়তে পারেন , তাই বলে মিথ্যা বলে সাহায্য নেয়াটা তো অন্যায়ের পর্যায়ে পড়ে ।
সবার শুভবুদ্ধির উদয় হোক ।

২৯| ১০ ই সেপ্টেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:১৬

নূর আলম হিরণ বলেছেন: আমার এখনো বুঝে আসতেছেনা কিছু ব্লগার কেন অহেতুক ব্লগার গোফরান সাহেবকে কিছু কারণে ইনিয়ে বিনিয়ে দোষারোপ করতে চাচ্ছেন। একজন মানুষ যখন এত বড় ধরনের একটি মিথ্যে কথা বলতে পারে তখন তার বাকি কথাগুলোর সত্যতা সম্পর্কে অবশ্যই সন্দেহান থাকে। বরং সবকিছুর জন্য গোফরান সাহেব ও ব্লগার শুন্য সারমর্ম ধন্যবাদ প্রাপ্য।

৩০| ১০ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৮:০৩

নীলসাধু বলেছেন: ধন্যবাদ কাল্পনিক ভালোবাসা।

৩১| ১০ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৯:১৭

রাজীব নুর বলেছেন: ধন্যবাদ মডারেটর।

৩২| ১০ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১০:১৪

করুণাধারা বলেছেন: "কি করি..." সংক্রান্ত সবগুলো পোস্ট এবং মন্তব্য এই কদিন পড়েছি, নিজে অসুস্থ থাকার কারণে কেবল প্রথম পোস্টে মন্তব্য করেছিলাম, তারপর আর লগইন করা হয়নি।

যা বুঝতে পারলাম, মিসেস ইমরান তার স্বামী ইমরান হাসান জেসনের চিকিৎসার ভুয়া কাগজপত্র দিয়ে ব্লগারদের ধোঁকা দিয়ে অর্থ উপার্জন করতে চেয়েছিলেন। ব্লগ টিমের সচেতনতা এবং সময়োপযোগী পদক্ষেপের কারণে এই হীন প্রচেষ্টা ব্যর্থ হয়েছে। ধন্যবাদ ব্লগ টিমকে।

যা বুঝতে পারলাম না, ইমরান হাসান জেসনের অসুস্থতার পুরো কাহিনীটাই কি মিথ্যা!! এই যে ২০১৭ সালে কিডনি ট্রান্সপ্লান্ট, তারপর থেকে দীর্ঘদিনের অসুস্থতা, শায়মাকে এবছরের মে মাসে জানানো যে খুব অসুস্থ, ডায়ালাইসিস, এই সবই মিথ্যা!! দোয়া করি, তাই যেন হয়... অপ্রাপ্ত বয়স্ক ছেলেমেয়েগুলোর যেন এতিম না হয়!!

আমিও জুনের মতোই কনফিউজড হয়ে আছি কারণ সামুর এই ভার্চুয়াল জগতে লেখা পড়ে যাকে আমার ভালমানুষ বলে মনে হয়েছিল, এখন যদি তাকে প্রতারক হিসেবে চিনতে পারি, তাহলে সব হিসেবনিকেশ ভুল হয়ে যায়। :(

১০ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১০:২০

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: আপা, ব্লগার জেসন অবশ্যই অসুস্থ। তবে সমস্যা হচ্ছে তার অসুস্থতার লেভেলটি বুঝার কোন উপায় নেই অযাচিত মিথ্যেচারের কারনে। নিরিহ শিশুদের প্রতি আমাদের সহমর্মিতা রয়েছে। যে কোন উপায়ে তাঁদের সহযোগিতা করতে পারলে ভালো লাগত। কিন্তু আপা, এক বালতি দুধে এক ফোটা লেবুর রস অনেক সময় পুরো দুধকে নষ্ট করে দেয়ার জন্য যথেষ্ট।

৩৩| ১০ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১০:২৫

শায়মা বলেছেন: জেসনভাইয়াকে আমরা যারা চিনি তারা কেউ কখনই তাকে ভুলে যেতে পারবো না কারণ ভাইয়ার মত প্রানবন্ত সদাই হরিষ জ্ঞানী এবং গুণী ব্লগার মনে থেকে যাবার মতনই একজন মানুষ হয়। তাই ভাইয়া এমন সঙ্কটে শুনে আমরা সবাই বিচলিত হয়ে পড়েছি। ব্লগ থেকে ভাইয়ার এমন সঙ্কটে যে কোনো রকম সাহায্য করবার আন্তরিকতায় কোনো কমতি ছিলো না। কিন্তু কিছু নিয়ম মেনেই সেই সহযোগীতার কথা ছিলো। দূর্ভাগ্যজনকভাবে সেই প্রক্রিয়ার একের পর এক কার্য্যক্রমে হতাশাই দেখা দিলো।

প্রথমে আসি গোফরান ভাইয়ার কথায়। ভাইয়াকে অনেকেই ভুল বুঝেছে। কিন্তু আর কেউ না জানুক এই ক্ষেত্রে তার সাহয্য করার মানসিকতা ও আন্তরিকতা কতখানি ছিলো সেটা আমি জানি। যখন আমি ভাইয়াকে বললাম জেসনভাইয়াকে দেখে আসতে তখন অনেক রাত। ভাইয়া তখনই যেতে চাচ্ছিলো এবং পরদিন ঠিকই কাভাভাইয়ার সাথে আলোচনা করে শূন্য সারমর্মভাইয়াকে নিয়ে জেসনভাইয়ার বাসায় গেলো।

এখানে অনেকেই বলছে তাদের আচরণ সঠিক ছিলো না। কিন্তু একটা সমষ্টিগত কার্য্যক্রম চালানোর আগে সেই ব্যাপারটি নিয়ে কিছু প্রশ্ন থেকে যায়। সেই প্রশ্নগুলির সঠিক জবাব তো পেতেই হবে এবং সে সব না পাওয়াতেই আরও বড় প্রশ্নের সৃষ্টি হলো।

গোফরান আর শূন্যভাইয়াকে অভিযুক্ত করা হচ্ছে তারা হুট করে বেডরুমে ঢুকেছে বা অশোভন সব প্রশ্ন করেছে। আমি কিন্তু ফিরে তারা আসার পর পরই শুনেছি তারা বেশ খানিক সময় অপেক্ষা করেছে এবং তারপর ভাবীর পারমিশন নিয়েই ভাইয়ার ঘরে ঢুকেছে। কি হয়েছে কি ট্রিটমেন্ট চলছে কি ঔষধ লাগছে এসবই জানতে চেয়েছে যেন ফিরে এসে সেই অনুযায়ী আর্থিক বা চিকিৎসা বিষয়ক বা অন্যান্য যে কোনো বিষয়ে কতখানি সাহায্য করা যায় সেটাই জানতে চেয়েছিলো। একজন মানুষ যখন সাহায্য চাইবে তখন তাকে অবশ্যই পরিষ্কার ভাবে সব কিছু খুলে বলতে হবে। সাহায্যকারীর উপর বিরক্ত না হয়ে একটু মাথা ঠান্ডা রেখে ধৈর্য্য নিয়ে সব কিছু স্পষ্টভাবে খুলে বললেই মনে হয় এত ঝামেলার সৃষ্টি হত না এবং সেটাই দরকার ছিলো। কিন্তু সেটা না হয়ে অনেক বড় ভুল বুঝাবুঝির সৃষ্টি হলো।

এছাড়াও আরও যে সব কথা উঠেছে ছবি প্রকাশের ব্যপারে তাতে বলতে চাই যে কোনো অসুস্থ্যতা বিষয়ক আবেদনের সাথে ছবি পোস্ট করলেও আমার দোষের কিছু মনে হয় না কারণ তাতে রোগীর অবস্থা বুঝতে সহজ হয়। কাজেই এতেও ক্ষুব্ধ হবার কিছু নেই। ভুলের কিছু তো নেই। আমাকে পাঠানো ছবি আমি ব্লগে প্রকাশ করতে পারি কিনা এতে কিন্তু বাঁধন ভাবি আমাকে অনুমতি দিয়েছিলো কারন আমার মনে হয়েছিলো অনেকেই জানতে চাইবেন ভাইয়া ঠিক কি অবস্থায় আছে।

যাইহোক ব্লগ কর্তৃপক্ষ যাদেরকে পাঠিয়েছে তাদের পাঠানোতে তেমন কোনো ভুল আমি দেখিনা কারণ যত দ্রুত সম্ভব পরিস্থিতি পর্যবেক্ষনের দরকার ছিলো। সেও ক্ষে্ত্রে চট্রগ্রামের ব্লগারদের মাঝে গোফরান ভাইয়া শূন্য ভাইয়া জোর্তিময়ভাইয়া, ডার্কম্যান ভাইয়ারা পড়ে। আর যাদেরকে পাঠানো হয়েছিলো বা যারা ঘটনাটা জানার পরই নিজ উদ্যমেই যেতে রাজী হয়েছিলো তারা যথেষ্ঠ পরিমান আন্তরিক ও উদ্যমী ছিলো।

যাইহোক বাঁধনভাবীর সাথে আমি এখনও কথা বলতে আগ্রহী আর জানতে চাই ভাবী যে সব কাগজপত্র দিলো সে সম্পর্কে হসপিটাল এমন নেতিবাচক কথা বললো কেনো? আমি সত্যিই খুবই হার্ট হয়েছি। আমি হসপিটালকেই বিশ্বাস করতে পারছি না মনে হয়।

যাইহোক ভাইয়া আর ভাইয়ার পরিবারের প্রতি সব সময় আমার ভালোবাসা এবং শুভকামনা থাকবে। আমি মনেপ্রাণে চাই ভাইয়া সুস্থ্য হয়ে উঠুক। সকল সমস্যা কেটে যাক ভাইয়ার জীবন থেকে।

৩৪| ১০ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১০:৩৬

সোনাগাজী বলেছেন:


পদক্ষেপ সঠিক।
জেসন কতটুকু অসুস্হ, অসুস্হ হয়ে থাকলে সঠিক চিকিৎসা পাচ্ছে কিনা, ইহাও এখন সন্দেহের মাঝে প্রবেশ করলো।

১০ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১১:২৪

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: অন্য পোস্টে আপনার মন্তব্য দেখে ভালো লাগছে। আশা করি, আপনি বিষয়টি আনন্দ দীর্ঘদিন উপভোগ করার চেষ্টা করবেন।

৩৫| ১০ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১০:৫৮

মোহাম্মদ গোফরান বলেছেন: আমরা অনুমতি না নিয়ে বেডরুমে ঢুকছি এরকম মিথ্যা কথাটা বলার সময় একটুও খারাপ লাগলে না। ড্রয়িং রুমে আমরা অন্তত ১৫ মিনিট অপেক্ষা করছি। তারপর উনি ভেতর থেকে আসলেন। আমরা বিনয় ও ভদ্রতার সাথে কথা বলছি। উনি মাস্ক এবং হেক্সিসল নিয়ে আসলে। আমরা মাস্ক পড়লাম। হাতে হেক্সিসল লাগালাম। তাঁরপর বাঁধন ভাবী আমাদের নিয়ে গেলেন ভেতরে। ১ মিনিট ভেতরে ছিলাম। আমরা অনুমতি না নিয়ে বেডরুমে ঢুকছি এরকম মিথ্যা কথাটা বলার সময় একটুও খারাপ লাগলে না। ড্রয়িং রুমে আমরা অন্তত ১৫ মিনিট অপেক্ষা করছি। তারপর উনি ভেতর থেকে আসলেন। আমরা বিনয় ও ভদ্রতার সাথে কথা বলছি। উনি মাস্ক এবং হেক্সিসল নিয়ে আসলে। আমরা মাস্ক পড়লাম। হাতে হেক্সিসল লাগালাম। তাঁরপর বাঁধন ভাবী আমাদের নিয়ে গেলেন ভেতরে। ১ মিনিট ভেতরে ছিলাম। ছবি তুলমাম পোস্ট স্টিকি হলে দেয়ার জন্য। তারপর বাঁধন ভাবী আমাদের বললেন চলে আসুন। ইত্তেজিত হয়ে যাবে। ড্রয়িং রুমে যখন আমাদের বসিয়ে রেখেছেন তখন ড্রয়িং রুমের একটা ছবি তুললাম।


এত মিথ্যা মানুষ কিভাবে বলে?

৩৬| ১০ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ১১:৩১

জ্যাক স্মিথ বলেছেন: খুবই দুঃখজনক এবং সেই সাথে লজ্জাজনক ঘটনাও বটে। তবে গোফরান যা করেছে সব ঠিকই করেছে, সে গিয়েছে একটা বিষয়ে তদন্ত করতে সে কি ঢাকঢোল পিটিয়ে যাবে নাকি?

ঘটনা যাই হোক 'কি করি আজ ভেবে না পাই' এই ব্লগারের সুস্থতা কামনা করছি।

৩৭| ১১ ই সেপ্টেম্বর, ২০২৩ ভোর ৪:৪৫

মিরোরডডল বলেছেন:




সামু টিম জাদিদ, গোফরান, শূন্য, তাদের গুড ইনটেনশন এবং ইনিশিয়েটিভ নিয়ে একজন অসুস্থ মানুষকে সাহায্য করতে এগিয়ে আসাকে আগেও বলেছি আবারো এপ্রিশিয়েট করছি, you all did good job.

একজন অসুস্থ মানুষের চিকিৎসার জন্য সাহায্য চেয়ে পোষ্টে তার ছবি দেয়া যুক্তিসঙ্গত।
জাদিদের এই ব্যাখ্যার পর, এটা নিয়ে আর কিছু বলার নেই।

হিরণ বলেছে, একজন মানুষ যখন এত বড় ধরনের একটি মিথ্যে কথা বলতে পারে তখন তার বাকি কথাগুলোর সত্যতা সম্পর্কে অবশ্যই সন্দেহান থাকে।
I agree, that's a good point.

শায়মাপু এবং গোফরানের মন্তব্যে বিস্তারিত বলা হয়েছে, বাঁধন তার পোষ্টে আচরণ নিয়ে যে অভিযোগ করেছে, সেটা সঠিক না।
আমি কিন্তু আমার কমেন্টে বলেছিলাম, if those were true.

সবকিছুর ব্যাখ্যা হয়েছে।
আমার মনে হয়না এ বিষয় নিয়ে আর কথা বলার দরকার আছে।

I already said sorry if I hurt someone.
I don't know what else I should do!!!!


৩৮| ১১ ই সেপ্টেম্বর, ২০২৩ ভোর ৬:১৫

ঢাবিয়ান বলেছেন: শায়মা আপুকে কিছু কথা বলতে চাই। প্রতারনার বিষয়টা স্পষ্ট। কাভা বলেছেন যে, কি করি আজ ভেবে না পাই অসুস্থ এটাও সত্য । তবে অসহায়ত্বের কারনে প্রতারনার চেষ্টা কোন অবস্থাতেই গ্রহনযোগ্য নয়।

এবার আসি অন্য প্রসঙ্গে। কি করি আজ ভেবে না পাই এর স্ত্রী যেখানে সাহায্যপ্রার্থী সেখানে কেন ব্লগ থেকে পাঠানো অচেনা , অজানা কোন মানুষ সম্পর্কে অহেতুক অভিযোগ করবেন? বর্তমানে তারা আত্মসমর্থনের জায়গায় নেই বলে হয়ত এই বিষয়ে চুপ করে আছেন। তাই এই ইস্যূতে ঢালাওভাবে বাধন ভাবীর সকল অভিযোগ মিথ্যাচার বলে উড়িয়ে দেয়ার বিষয়টা খুবই খারাপ ঠেকছে। ব্লগার গোফরান সম্পর্কে আপনাদের ভাল ধারনা থাকলেও ব্লগের অনেকেরই নাই। মুক্তিযোদ্ধা ব্লগার জুলভার্ন ভাইকে একদা মামলা করার হুমকি দেয়া পোস্টগুলো এখনো ব্লগার ভুয়া মফিজের পোস্টে গেলে দেখা যাবে। চটগ্রামের ব্লগার নীল আকাশকে জিজ্ঞাষা করলেও উক্ত ব্লগার সম্পর্কে বীপরিত ধারনাই পাওয়া যাবে। যাই হোক প্রতারনার আশ্রয় নিতে চাইলেও এটা ঠিক যে পরিবারটি এখন খারাপ পরিস্থিতিতে আছে। এ অবস্থায় আমরা সবাই মিলে তাদের ইচ্ছামত নিন্দা করে তাদের পরিস্থিতি আরো খারাপের দিকে ঠেলে দেয়াটা বিবেকহীনতার পরিচয় বলে মনে হচ্ছে।

৩৯| ১১ ই সেপ্টেম্বর, ২০২৩ ভোর ৬:৫৪

আহমেদ জী এস বলেছেন: কাল্পনিক_ভালোবাসা ,




সব সময় ব্লগে আসা সম্ভব হয়না। "কি করি আজ ভেবে না পাই" এর স্ত্রীর শেষ পোস্টের পরে সম্ভবত আর এখানে আসা হয়নি। তখন থেকেই শঙ্কায় ছিলুম এখন কি হবে যেখানে ব্লগের উদ্যোগকে প্রশ্নবিদ্ধ করা হয়েছে ? যে বক্তব্য সহকারে "কি করি আজ ভেবে না পাই" এর স্ত্রী ( বাঁধন) ঐ পোস্টটি দিয়েছেন তাতে মনে হয়েছিলো কোথাও কিছু রহস্য বা ফাঁকি আছে। কারন, ব্লগে থেকে মোহাম্মদ গোফরানকে যতোদূর জেনেছি তাতে ঐ পোস্ট অনুযায়ী মনে হয়নি গোফরান একজন অবিবেচক এবং তার আচরণ রূঢ়। সাথে "ঋনাত্বক শূণ্য"ও যখন ছিলেন তখন ও ধরনের কোনও ঘটনা ঘটারই সম্ভাবনা থাকার কথা নয়। তবু্ও সেটা ঘটেছে বলেই বলা হয়েছে। তখনই মনে হয়েছিলো কিছু গন্ডগোল আছে কোথাও! সাথে "বাঁধন" এর কাছে চিকিৎসা সংক্রান্ত কাগজপত্র না থাকায় গন্ডগোলটা আরো প্রশ্ন নিয়ে মাথায় ঘুরছিলো। তার পরেও সেখানে মন্তব্য করেছিলুম, ব্লগ কর্তৃপক্ষের সুবিবেচনার উপর পোস্টদাতাকে আস্থা রাখতে বলে।

শত হলেও "কি করি আজ ভেবে না পাই" আমাদেরই একজন সহ-ব্লগার তাই দুশ্চিন্তা নিয়ে ব্লগে এসে দেখছিলুম এ বিষয়ে নতুন কিছু যোগ হলো কিনা। দেখি, আপনার এই পোস্টটি।
এখন চিত্রটা পরিষ্কার। এ বিষয়ে উদ্যোগী হয়ে খোঁজ খবর নেয়ার জন্য ব্লগটীম, বিশেষ করে আপনাকে প্রশংসা করতেই হয়।
করুণাধারাকে প্রতিমন্তব্যে ঠিকই বলেছেন - "ব্লগার জেসন অবশ্যই অসুস্থ। তবে সমস্যা হচ্ছে তার অসুস্থতার লেভেলটি বুঝার কোন উপায় নেই অযাচিত মিথ্যেচারের কারনে।"
সোনাগাজীর মন্তব্যে বলা - পদক্ষেপ সঠিক। জেসন কতটুকু অসুস্হ, অসুস্হ হয়ে থাকলে সঠিক চিকিৎসা পাচ্ছে কিনা, ইহাও এখন সন্দেহের মাঝে প্রবেশ করলো। সন্দেহটি রয়েই গেলো। কৌতুহলও রইলো, কেন এমনটা করতে হলো ব্লগারদের সাথে !!!!!!!!!!

৪০| ১১ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ৭:২৩

সাড়ে চুয়াত্তর বলেছেন: এই ধরনের প্রতারণার আশ্রয় নেয়া হয়েছে এটা কল্পনাতীত ব্যাপার আমার জন্য। যার কারণে ব্লগ কর্তৃপক্ষের আগের পোস্ট সম্পর্কে, বিশেষ করে জাদিদ ভাই সম্পর্কে আমার ভুল ধারণা তৈরি হয়েছিল। বিশেষ করে যখন ব্লগ দায়িত্ব নেবে না কিন্তু কেউ চাইলে সাহায্য করতে পারে এই কথা বলা হয়েছিল তখন আমি বিস্মিত হয়েছিলাম। তখন কর্তৃপক্ষ পুরো ব্যাপারটা জানতেন কিন্তু আমরা তখনও আসল কারণ জানতাম না। আমাদেরকে এই পোস্টে ব্যাখ্যা করা হয়েছে। ব্লগারের স্ত্রী যে পোস্ট দিয়েছিলেন তখন উনি বিভিন্ন অভিযোগ করেছেন গোফরান ভাই আর শূন্য সারমর্ম সম্পর্কে। এটা যাচাই করার সুযোগ ছিল না। পরে উভয় পক্ষের পোস্টই সরিয়ে ফেলা হয়। কিন্ত ব্লগ টিম ভারতের হাসপাতাল থেকে খবর নিয়েছে যে কাগজটা আসলে ভুয়া কাগজ। আমি নিজেও গুগোল সার্চ দিয়ে দেখেছি ঐ নামে নেফ্রলজির কোন ডাক্তার নাই। একজন নিউরো ডাক্তার আছে তা ও অন্য জায়গার অন্য হাসপাতালে।

তবে জাদিদ ভাইকে বিশেষভাবে ধন্যবাদ জানাচ্ছি এতো শ্রম এবং সময় এই ভুয়া কেসের জন্য দেয়ার জন্য। আর শায়মা আপু, গোফরান ভাই আর শূন্য সারমর্ম ভাইকেও ধন্যবাদ তাদের মূল্যবান সময় এই কাজে ব্যয় করার জন্য। এই পোস্টটা না দিলে ব্লগ কর্তৃপক্ষ সম্পর্কে ভুল ধারণা থেকে যেত আমার। সামু ব্লগ যে যথেষ্ট দায়িত্ব নিয়ে সামাজিক কল্যাণ মুলক কাজ করার যোগ্যতা রাখে সেটা আবারও প্রমাণিত হোল। জাদিদ ভাই সম্পর্কে কিছু ভুল ধারণা হয়েছিল সেই জন্য আমি দুঃখিত। যেটা বুঝলাম ব্লগ কর্তৃপক্ষও এই জালিয়াতি জানার পরে বিস্মিত হ হয়েছিল। যার কারণে প্রকৃত তথ্য প্রকাশ করতে একটু সময় নিয়েছে। তারপরেও এখন সত্য প্রকাশিত হয়েছে। এই সত্য তিক্ত হলেও এটাই সত্য। এখান থেকে আমাদের সবার একটা শিক্ষা হোল যে, সাহায্য- সহযোগিতা করতে গেলেও অনেক কিছু দেখে শুনে করতে হয়। আর যারা সাহায্য সহযোগিতা চাচ্ছে তাদেরকে ইগো থেকে বের হয়ে সাহায্য সংক্রান্ত বিষয় সবার কাছে প্রকাশ করতে হয় যেন কোন সন্দেহ কারও মধ্যে না জন্মে। বিপদে যে কেউ পড়তে পারে। তাই লজ্জার কিছু নেই। বাংলাদেশের অনেক বিখ্যাত ব্যক্তি মানুষের সাহায্য নিয়েছেন বিপদে পড়ে। কিন্তু মিথ্যা কথা বলে সাহায্য চাওয়া ঠিক না।

৪১| ১১ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ৭:৩৬

শায়মা বলেছেন: ঢাবিয়ান ভাইয়া
আমি এই ব্লগের প্রায় সকলের আচরণ ও ঘটনাবলী সম্পর্কে মোটামুটি অবগত আছি। কে কি করতে পারে এবং এরপর কি হতে পারে এ বিষয়েও আমার খুব একটা অজ্ঞনতা নেই বোধহয়।
তবে এই কথা বড়ই সত্য জেসনভাইয়ার সাহায্যের জন্য দ্রুত এগুনোর দরকার ছিলো। সেই মুহুর্তে চট্রগ্রামের সকল ব্লগারের মাঝে গোফরানভাইয়া শূন্য ভাইয়া জোতির্ময়ভাইয়া ডার্কম্যান যারা ছিলেন গোফরানভাইয়াই সকলের আগে এগিয়ে আসবেন বলেই আমার মনে হয়েছিলো এবং সেটাই হয়েছে। দেখো এই রকম একটা মুহুর্তে কোনো যে কোনো মানুষই তার মনুষত্বই দেখাবে সকলের আগে। গোফরানভাইয়াও সেটাই করেছিলো।

মিথ্যাচার সত্যাচারের উর্ধেও একটা কথা আমি অবশ্য কর্তব্য মনে করি। একজন মানুষ যখন সাহায্য চাইবে তাকে মাথা ঠান্ডা রাখতে হবে ও অবশ্যই নমনীয় হতে হবে।

( এ অবস্থায় আমরা সবাই মিলে তাদের ইচ্ছামত নিন্দা করে তাদের পরিস্থিতি আরো খারাপের দিকে ঠেলে দেয়াটা বিবেকহীনতার পরিচয় বলে মনে হচ্ছে।)

বিবেকহীন হতে কেউই চায়নি। তবে সকল কিছুর পর আমার মনে হচ্ছে গোফরান ভাইয়া না গিয়ে তুমি গেলেও হয়ত বাঁধনভাবী একই কথাই বলতো কারণ এক নাম্বার হয়ত পরিস্থিতির কারণে তার মাথা কাজ করছে না নয়ত ভাবীর কাছে প্রয়োজনীয় কাগজপত্র নেই।



যাইহোক এখন আমার সময় নাই। তবুও তোমার কমেন্ট দেখে না লিখে পারলাম না। কাউকে এই রকম অবস্থায় সাহায্য করতে গিয়ে যদি এইভাবে তিক্ত অভিজ্ঞতার শিকার হতে হয় আমার ধারণা ভবিষ্যতে কেউ সাহায্যের হাত ও ঐ পথে পাও বাড়াবে না।

৪২| ১১ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ৯:২৪

ডার্ক ম্যান বলেছেন: ঢাবিয়ান ভাই বলেছেন, ব্লগার গোফরান সম্পর্কে আপনাদের ভাল ধারনা থাকলেও ব্লগের অনেকেরই নাই। মুক্তিযোদ্ধা ব্লগার জুলভার্ন ভাইকে একদা মামলা করার হুমকি দেয়া পোস্টগুলো এখনো ব্লগার ভুয়া মফিজের পোস্টে গেলে দেখা যাবে। চটগ্রামের ব্লগার নীল আকাশকে জিজ্ঞাসা করলেও উক্ত ব্লগার সম্পর্কে বিপরীত ধারনাই পাওয়া যাবে।

আমাদের সবারই কিছু না কিছু খুঁত আছে। ২০১৪ সালের পর থেকে চট্টগ্রামের অন্তত ১০ জন ব্লগারের সাথে আমার মেশার সুযোগ হয়েছিল অন্তত একদিনের জন্য হলেও। শুধু সামু না ইষ্টিশন ব্লগের কয়েকজনও আছেন। ইষ্টিশন ব্লগের একজন তো এখন জনপ্রিয় অভিনেতা। তিনি দীর্ঘকাল থিয়েটারের সাথে যুক্ত ছিলেন।
এমনকি কোন কোন ব্লগার যারা চট্টগ্রামে ঘুরতে এসেছেন তাদের কারো কারও সাথে দেখা হয়েছে। মে মাসে তো অনল চৌধুরীর সাথে দেখা হয়েছিল।
পর্দার আড়ালে অনেকেই নানান কিছুর সাথে যুক্ত । সেসব তাদের একান্ত ব্যাপার বলে মনে করি আমি। কেঁচেো খুঁড়তে গেলে সাপ বেরিয়ে আসার সম্ভাবনা সৃষ্টি হয় ।

গোফরান ভাইকে যে কাজে পাঠানো হয়েছিল তিনি তার কাজ মোটামুটি নিষ্ঠার সাথে করার চেষ্টা করেছিলেন বলেই আমার মনে হয়।
এবার আসি নীল আকাশ প্রসঙ্গে। ২০২০ সালে জুলাই-আগস্ট মাসে একটা ফেসবুক গ্রুপে ব্লগার মাহমুদ০০৭ ভাইকে নিয়ে তার মিথ্যা অভিযোগ তোলার প্রচেষ্টা অনেকে ভুলে গেলেও আমি ভুলি নাই। আমাদের ব্লগের অনেক রথী মহারথীও নীল আকাশকে সমর্থন করেছিলেন সেই সময়।
আপনি নীল আকাশ ভাইকে বলুন, ইমরান ভাই এর বাসায় ঘুরে এসে আমাদের বিস্তারিত জানাতে। আমি কখনো কাউকে আর্থিকভাবে হেল্প করতে পারি নাই। কারণ সেই সক্ষমতা আমার এখনো হয় নি। তবে চট্টগ্রামের কোন কোন ব্লগারকে অন্যভাবে হেল্প করার চেষ্টা করেছি। তবে কারও সাথে আজ আর যোগাযোগ নেই।
ভাল থাকবেন ।

৪৩| ১১ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১০:৪১

আহমেদ জী এস বলেছেন: কাল্পনিক_ভালোবাসা ,




দুঃখিত, আগের মন্তব্যটিতে অসতর্ক ভুলের কারনে সহ ব্লগার শূণ্য সারমর্ম এর নামের বদলে "ঋনাত্বক শূণ্য" নামটি লিখে ফেলেছি।

৪৪| ১১ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১:৪১

নীলসাধু বলেছেন: এই পোষ্ট সহ ব্লগার ‘কি করি আজ ভেবে না পাই’ এর চিকিৎসা ও সহায়তা সংক্রান্ত সকল পোষ্ট মুছে ফেলার অনুরোধ রইলো। এই জিনিস আর ভালো লাগছে না। ব্লগ টিম বিষয়টি বিবেচনা করবে বলে আশা করছি। ভালো কিছু নিয়ে সবার এমন হৈচৈ আনন্দের।

৪৫| ১১ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ২:০৫

মোঃ খালিদ সাইফুল্লাহ্‌ বলেছেন: কাভা ভাই আমি একজন ছোট-খাট ডাক্তার। আমি ব্লগে নিয়মিত নই। এর আগে জনৈক ব্লগার এবং তার স্ত্রী বেশ কিছুদিন যাবত (রোজলিন নাম হতে পারে; এই মুহূর্তে ঠিক শিওর হতে পারছিনা) হেপাটাইটিস বি হয়েছে বলে বেশ কিছু টাকা সাহাজ্য নিয়েছেন এবং পরে জানা যায় সম্পূর্ণ ব্যাপারটাই ছিল প্রতারণা। অনুগ্রহ করে রোগ নির্ণয় (Diagnosis) জানাতে পারেন? যদি কিডনি ট্রান্সপ্লান্ট হয়ে থাকে তবে চিকিৎসা অনেক ব্যায়বহূল। এ ক্ষেত্রে দীর্ঘমেয়াদী সাহায্য করে যাওয়াটা কঠিন। এসব ক্ষেত্রে বড় খরচ (যেমন অপারেশন) এর জন্য ভাল একটা সাপোর্ট দিতে পারলে বড় সাহায্যটা হয়ে যায়। উনি যদি সত্যিই ট্রান্সপ্লান্ট করে থাকেন তাহলে সাহায্য চাইতে পারেন যদি উনার জন্য টানা কঠিন হয়ে যায়। বিপদের সময় বিপদ্গ্রস্থের সাইকোলজি মিথ্যার আশ্রয় নেয়ার মত হওয়া উচিৎ নয়। যাঁরা ব্যক্তিগতভাবে খোঁজ খবর নিয়েছেন তারা এগিয়ে আসতে পারেন। উনি যদি সত্যিই অসুস্থ হয়ে থাকেন ভেবে দেখতে পারেন উনাকে কনসিডার করার মত অবস্থা তৈরী করা যায় কিনা।

৪৬| ১২ ই সেপ্টেম্বর, ২০২৩ ভোর ৫:১৭

সোহানী বলেছেন: পুরো বিষয়টি শকিং, ফ্রাস্টেটিং ও ভীষন দু:খজনক।

আমরা ব্লগে কেউ কাউকে ব্যাক্তিগতভাবে চিনি না। কিন্তু এ অপরিচিত মানুষগুলো ভীষনরকম আপন হয়ে উঠে সামান্য কিছু ব্লগীয় আলাপ আলোচনায়। আমরা একে অপরকে বিশ্বাস করি কোন কার্যকারন ছাড়া। ঠিক এ কথাটিই শায়মার সব মন্তব্যে উঠে এসেছে। যার কারনে যে উচ্ছল, গুনী লেখক জেসনকে আমরা চিনতাম এক সময় তা যেন ভীষনরকম ধাক্কা আমার জন্যও।

ব্লগ কমিটি যেভাবে বিষয়টি দেখেছে সেটা ব্লগ কমিটির নিজস্ব নিয়ম শৃঙ্খলা, সেটা নিয়ে বলার কিছুই নেই। এবং যাদেরকে বিষয়টি তদারকি করতে পাঠিয়েছে, সেটা নিয়েও দ্বিমত করার কিছু নেই। শুধু একটি বিষয় ছাড়া, যেমন,

প্রথম থেকেই ব্লগ কমিটির পক্ষ থেকে জাদিদ বিষয়টি হ্যান্ডেল করেছে। তাই এ বিষয়ে অন্য কারো পোস্ট বা মন্তব্য অবশ্যই দৃষ্টিকটু। যারা স্বরজমিনে উপস্থিত থেকেছেন উনারা যদি নিজে ব্লগ পোস্ট না দিয়ে মুখপাত্র জাদিদ এর মাধ্যমে দিতেন তাহলে বিষয়টি নিয়ে এতোটা কথা হতো বলে আমি অন্তত মনে করি না। প্রফেশনাল যেকোন কমিটির বাকি সদস্যরা ক্যামেরার সামনে আসে না।

যাহোক, পোস্টগুলো যেহেতু ডিলিট করা হয়েছে তাই তা নিয়ে আলোচনার কোন অবকাশ নেই।

জেসন ভালো থাকুক, সুস্থ্য থাকুক এই প্রার্থনায়।

৪৭| ১২ ই সেপ্টেম্বর, ২০২৩ ভোর ৫:৩৩

কাছের-মানুষ বলেছেন: এই সংক্রান্ত পোষ্টগুলোতে আমার প্রথম থেকেই নজর ছিল। ব্লগ কমিটি চেষ্টা করেছিল, গোফরান সাহেবের বক্তব্যও সঠিক মনে হচ্ছে। এই ধরনের সাহায্যের আবেধনে স্বচ্ছতা আবশ্যক, তাহলে স্বতঃস্ফূর্তভাবে সকলেই অংশগ্রহণ করতে পারে। যাইহোক, ভদ্রলোক অসুস্থ এতটুকু নিশ্চিন্ত এবং তিনি অনেকদিন ধরেই যেহেতু নিজের কর্মজীবন থেকে বিরত আছেন তাই সাহায্য অবশ্যই দরকার। আমার মনে হয় ভদ্রলোকের স্ত্রী এখনও যদি মানবিক আবেদন করে, চিকিৎসা সংক্রান্তের বাইরেও আমার মনে হয় অনেক ব্লগার এগিয়ে আসবেন, আমিও আসব।

৪৮| ১২ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ৭:০০

খায়রুল আহসান বলেছেন: "কি করি..." এর নামে যিনি বা যারা ঐ পোস্টটি দিয়েছিলেন ("কি করি..." স্বয়ং নিশ্চয়ই এখন আর পোস্ট লেখার মত অবস্থায় নেই), তাদের উদ্দেশ্য ও আচরণ রহস্যাবৃত ও আঁধারাচ্ছন্ন হলেও, "কি করি..." কে সাহায্য করতে এগিয়ে আসার ব্যাপারে ব্লগারদের আগ্রহ, উৎকণ্ঠা এবং ত্বরিত সাড়া দেয়ার জন্য ব্যাকুলতা এই ব্লগের একটি অত্যুজ্জ্বল চিত্র -- ধোঁয়াশা আর হতাশার মাঝে এটুকুই যা স্বস্তির কারণ হয়ে রইলো।

৪৯| ১২ ই সেপ্টেম্বর, ২০২৩ সকাল ১০:০৩

ধুলো মেঘ বলেছেন: ব্লগার গোফরান আমার খুব পছন্দের একজন ব্লগার। তার পোস্টগুলো আমি খুব উপভোগ করে পড়ি। লিছু কিছু বিষয়ে দ্বিমত থাকলে খুব খোলা মনে তা প্রকাশ করি - তিনি নিজেও তার মতামত প্রকাশ করতে কোন কুন্ঠাবোধ করেন না।

কিন্তু একটা ব্যাপারে তাকে একটু সতর্ক থাকতে বলছি। সুযোগ পেলেই তিনি যাকে পছন্দ করেন না, তাকে স্বাধীনতা বিরোধী বা অন্য কথায় রাজাকার ট্যাগ দিয়ে ফেলেন। এটা যে কতটা বিব্রতকর, সেটা বোঝার মত মানসিকতা তার নেই। আপনি আওয়ামী লীগ করেন ভালো কথা, কিন্তু সেটা ব্লগের সবাইকে ঘোষনা দিয়ে জানাতে হবে? আপনি আওয়ামী লীগ করেন না জামাত করেন, ব্লগারদের তাতে কি? দলীয় পরিচয় এখানে দু পয়সার কোন কাজে আসেনা। সবাই যার যার ব্লগিং পরিচয় এখানে মেন্টেন করবেন - এটাই আশা করি।

৫০| ১২ ই সেপ্টেম্বর, ২০২৩ দুপুর ১২:০৮

ANIKAT KAMAL বলেছেন: "প্রতারণার ফাঁদপাতা ভুব‌নে কখন কে ধরা প‌ড়ে কে জা‌নে" প্রতারনার লে‌লিহান শিখায় গ্রাস ক‌রে‌ছে ধরনী। প্র‌তি‌নিয়ত নি‌জের সা‌থেই নি‌জে প্রতারনা ক‌রে চ‌লে‌ছি। তাহা‌লে অ‌ন্যের সা‌থে প্রতারনা করব না কেন ! সত্য যে নেই তা বল‌ছিনা । প্রতারক চক্র ব্ল‌গের ম‌তো প‌বিত্র প্লাটফর্ম হ‌তে বের ক‌রে দেওয়া উ‌চিত। । অা‌মি প‌রি‌শো‌ধিত সাহায্য চে‌য়ে চো‌খের অপা‌রেশ‌নের সময় ব্ল‌কে সাহায্য চে‌য়ে‌ছিলাম । অাল্লাহর রহম‌তে সেটা প্র‌য়োজন হয়‌নি । ফ্রি‌তে সরকারী হাসপাতাল সহায়তা ক‌রে‌ছে। ব্লগ ভুব‌নে কা বা ভাই‌য়ের কা‌ছে মিন‌তি কর‌ছি অামা‌কে জেনা‌রেল ব্লগাার থে‌কে সেফ ব্লগা‌রে ফি‌রি‌য়ে দেবার জন্য। অামার লেখা প্রথম পাতায় প্রকা‌শিত হয়। । অামার ভু‌লের জন্য ক্ষমাপার্থী।

৫১| ১২ ই সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৪:৩০

নীল আকাশ বলেছেন: @মোহাম্মদ গোফরানঃ আপনাকে ধন্যবাদ।

@ডার্ক ম্যানঃ আমার যাওয়া কথা ছিল। জাদিদ ভাই আসলে আমরা দুইজন একসাথে উনার বাসায় যাবো এটা সিদ্ধান্ত নেওয়া হয়েছিল। আমি নিজে থেকেই যেতে চেয়েছিলাম। গ্রুপের পোস্টে পড়ে দেখুন।

আমি খুবই শকড। কিছুদিন আগেই আরেজন ব্লগার (স্বপ্নবাজ সৌরভ) আমার কাছে ডাহা মিথ্যা কথা বলে টাকা নিয়ে মেরে দিয়েছিল স্ত্রীর অসুস্থতার নামে মিথ্যা কথা বলে। অনেক কষ্ট করে সেটা উদ্ধার করা হয়েছে। তিন বছর ঘুরিয়ে আমাকে টাকা ফিরিয়ে দিয়েছে। আমি এখন আর ব্লগের কাউকেই বিশ্বাস করি না।


৫২| ১২ ই সেপ্টেম্বর, ২০২৩ বিকাল ৫:০৫

ডার্ক ম্যান বলেছেন: @ নীল আাকাশ। আমার আসলে ফেসবুকে আইডি নাই। তাই আমি জানি না।

চিন্তা করতেছি ব্লগারদের নিয়ে একটা সমিতি করবো। ভালো টাকা জমলে, চম্পট দিব।

৫৩| ১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৩৯

মিরোরডডল বলেছেন:




নীল আকাশ বলেছেন:
কিছুদিন আগেই আরেজন ব্লগার (স্বপ্নবাজ সৌরভ) আমার কাছে ডাহা মিথ্যা কথা বলে টাকা নিয়ে মেরে দিয়েছিল স্ত্রীর অসুস্থতার নামে মিথ্যা কথা বলে। অনেক কষ্ট করে সেটা উদ্ধার করা হয়েছে। তিন বছর ঘুরিয়ে আমাকে টাকা ফিরিয়ে দিয়েছে।


নীল, যেহেতু সৌরভ বিলম্বে হলেও টাকাটা পরিশোধ করেছে, তাহলে এ বিষয়টা এখানে ব্লগে ওপেনলি না জানালে হতো নাহ!!! সৌরভের প্রতি নীলের এ আচরণে আমি শকড হলাম :(

৫৪| ১৩ ই সেপ্টেম্বর, ২০২৩ রাত ৯:৩০

বিদ্রোহী ভৃগু বলেছেন: অদ্ভূত আঁধার এক ঘিরে আছে চৌদিক
সংশয় সন্দেহ অবিশ্বাসের মায়াজাল
ভরসার জাল ফুটো করে অলখে-
হাজার বছরের প্রাসাদ গুড়িয়ে যায় পলকে।।

ব্লগে এবং ফেসবুকে আদ্যোপান্ত দেখেছি। খুবিই দুঃখজনক। তাৎক্ষনিক হয়তো আলোচনায় অংশ নিতে পারিনি।

কি করির- মেধা, তাৎক্ষনিক ছড়া পাল্টা ছড়ায় ব্লগে কমবেশি অনেকেই ছিলাম মুগ্ধ।
এমন বিষয়টা তাই হজম করতে কষ্ট হয় বৈকি। এবং কষ্টে, বিস্ময়ে মূখ হা হয়ে যায়! একি! এও সম্ভব!!!

জাদিদ ভায়ার সতর্ক, সচেতন পদক্ষেপে সাধুবাদ।
তারপরো শুভ কামনা সুস্থ হয়ে উঠুক একজন অসুস্থ মানুষ - দেহে এবং আত্মায়।

৫৫| ১২ ই নভেম্বর, ২০২৩ রাত ১১:৫৭

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: এধরনের আবেদন শুধু মাত্র সত্যতা যাচাইর পর
ব্লগে আসা উচিৎ ।

...................................................................
শুধুমাত্র বিভ্রান্ত নয় শকট ও হলাম ।
ধন্যবাদ সামু টিম কে ।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.