নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

আমার বিয়ে আগামী সপ্তাহে । সবাই কে দাওয়াত করলাম

১৭ ই মার্চ, ২০১২ রাত ১০:২৫

লাঞ্চ আওয়ার এখনও শুরু হয় নি তবুও হাতের ফাইলটা একপাশে সরিয়ে রাখলাম । মনটা ভাল নাই । সকাল বেলা থেকেই কোন কাজে মন বসাতে পারছি না । ঈশিতার কাছ থেকে কথাটা শোনার পর থেকে কিছুতেই নিজের মন কে স্থির রাখতে পারছি না ।

কেন পারবো আর কিভাবে পারবো ? যে মেয়েটাকে গত একটা বছর ধরে ভালবেসে আসছি সে যদি হঠাত্ এসে বলে সামনের সপ্তাহে আমার বিয়ে । তাহলে কেমন লাগে !

আজ সকাল পর্যন্তও সব কিছু ঠিকই ছিল । বাসা থেকে বের হওয়ার সময় মনটা বেশ ফুরফুরে ছিল । দিন গুলো কাটছিল ভালই ।

প্রতি দিন অফিস করি । ঈশিতার সাথে একসাথে লাঞ্চ করি । কোন দিন বা অফিস শেষে একসাথে ফুসকা খাই কিংবা নাটক দেখি । আর কাজের ফাকে আড্ডা তো আছে । জীবনটা তো মন্দ ছিল না ।

তবে হ্যা একটা কষ্ট অবশ্য ছিল । ওকে যে ভালবাসি এই কথাটা না বলতে পারার কষ্ট । কিন্তু কিভাবে বলি তার পথ টা তো ও নিজেই বন্ধ করে রেখেছিল ।

ঈশিতার আমার ডিপার্টমেন্টে যোগ দেয় । ওর বস হবার সুবাদে ওর সাথে খুব সহজেই বন্ধুত্ব্য হয়ে যায় । আপনি থেকে তুমি তে আসতেও বেশি সময় লাগে নি । এমন ভাবেই চলছিল । আমি ওর প্রতি দুর্বল হতে শুরু করেছি । যেদিন বলব বলে করছি ঠিক সেই দিনে লাঞ্চ আওয়ারে দেখলাম ঈশিতার মুড অফ ।সোজা কথায় মেজাজ খারাপ ।

আমি বললাম “কি ব্যাপার মেজাজ খারাপ কেন” ?

“আর বল না” । ঈশিতার কথায় রীতিমত আগুন ঝরছে । “এই ছেলে মানুষ গুলো এমন হ্যাংলা কেন হয়” ?

“মানে কি” ?

“মানে আবার কি ? তোমরা ছেলেরা কি মেয়ে দের কে প্রেমিকা আর বৌ ছাড়া আর কিছু ভাবতে পারো না । একজনের সাথে একটু কথা বলেছি ওমনি প্রোপজ করে বসতে হবে ? কেন বাবা ছেলে মেয়ে কি কেবল প্রেমিক প্রেমিকাই হয় ? ভাল বন্ধু হতে পারে না” ?

আমি শুকনো মুখে বললাম “তা তো অবশ্যই” ।

“কই তুমিও পুরুষ মানুষ তুমি তো ওদের মত নও” ।

আমি আবার শুকনো মুখে বললাম “তা তো অবশ্যই” ।

“Thanks God । তুমি ওদের মত নও । আমার অন্তত এই টুকু বিশ্বাস আছে তুমি আমাকে কোনদিন হ্যাংলার মত এসে বলবে না যে ঈশিতা তোমাকে আমি বিয়ে করতে চাই” ।

“তা তো অবশ্যই । তা তো অবশ্য.....” শেষ বার বলতে গিয়ে গলায় ভাত আটকে গেল ।

নাম মুখ দিয়ে ভাত বের হয়ে একাকার অবস্থা ।

ঐ দিনের পর যদিও প্রোপজ করার চিন্তা বাদ দিয়ে ছিলাম তবুও মনের ভিতর একটা আশা ছিলোই ।

কিন্তু আজ সকালে যখন ঈশিতা বলল যে আগামী সপ্তাহে ওর বিয়ে আমি যেন আর আমার মধ্যে ছিলাম না ।

আমি কোন মতে বললাম “এতো জলদি ? তুমি তো কিছুই বলনি” ।

“আর বল না । আম্মুর এক বান্ধবীর ছেলে । বাইরে থাকে । বিয়ে করার জন্য দেশে এসেছে । গত সপ্তাহে আমার এক কাজিনের বিয়ে গিয়ে ছিলাম না ? ঐ যে তোমাকে বললাম । ঐ বিয়েতে নাকি আমাকে দেখেছে । খোজ খবর নিয়ে চলে এসেছে । আর আম্মু আব্বুরও পছন্দ হয়ে গেল । সবাই চাচ্ছে তাড়াতাড়া বিয়েটা হয়ে যাক” ।

আমি বললাম “তোমার পছন্দ হয়েছে” ?

“হু” । ও হাসল । “খারাপ কি । ভাল জব করে । দেখতে শুনতেও খারাপ না । বিয়ে তো করতেই হবে । একেই না হয় করে ফেলি । কি বল” ? ঈশিতা হাসল ।

আমি আর থাকতে পারলাম না । নিজের কেবিনে চলে আসলাম । শালার সবাই এক রকম । সবাই সব সময় ভাল টাই চায় । গত একটা বছর ধরে যে ওকে ভালবেসেছি সেটা ওর একটুও চোখে পড়ল না । কোথা থেকে কে না কে এসেছে বিয়ে করার জন্য তার হাত ধরে চলে যেতে হবে ? আমার কথাটা একবারও ভাববে না ?

ঠিক লাঞ্চ আওয়ারে ঈশিতা এল । “চল লাঞ্চ করা যাক” ।

“ আমার ভাল লাগছে না । এখন খাবো না” ।

“কেন খাবে না ? চল আমার খুব খিদে লেগেছে ? চল চল চল” ।

হঠাৎ আমার মেজাজটা খারাপ হয়ে উঠল । বললাম “শোন কেন খাবো না সেটা আমি তোমার কাছে কৈফত্ দিবো না । ঠিক আছে ? তোমার খিদে লেগেছে তুমি খাও গিয়ে” ?

ঈশিতা খুব অবাক হল । বলল “তুমি এমন করে কেন কথা বলছ” ?

“তো কেমন করে কথা বলব ? খেতে না ইচ্ছে করলেও কি তোমার কথা মত খেতে হবে ? তোমার কথা শুনতে হবে আমাকে ? কেন শুনতে হবে” ?

ঈশিতা আহত স্বরে বলল “তুমি এমন কেন করছ ? আমি তো কিছুই বুঝতে পারছি না” ।

“বুঝতে পারছো না” ? আমার মেজাজটা যেন আরো একটু খারাপ হয়ে গেল । “তুমি কচি খুকি না ঈশিতা । গত একটা বছরে তুমি একটা বারও কি আমার মনে কথা বুঝতে চেয়েছ ? বোঝার চেষ্টা করেছ ? এতো দিন তোমার সাথে আছি আমি কি চাই আমি কি বলতে চাই একবারও শুনতে চেয়েছে ? চাও নি । আর কোথা থেকে কে না কে এসেছে বিয়ে করার জন্য তাকে বিয়ে করে ফেলতে হবে” ?

ঈশিতা অবাক চোখে আমার দিকে তাকিয়ে আছে । ও যেন বিশ্বাস করতে পারছে না ।

আমি আবার বলতে শুরু করলাম “ঈশি জীবনে টাকা পয়সা টাই কি সব ? ভালবাসার কি কোন মূল্য নাই ? সে ভাল জব করে আমি কি ঘাস চড়াই ? আমি ....” আমি কথাটা শেষ করতে পারি না ।

কেবিন ছেড়ে বের হয়ে যাই । পিছে ঈশিতা এখনও অবাক বিশ্ময়ে আমার দিকে তাকিয়ে আছে । হাটতে হাটতে অফিসের বাইরে চলে এলাম ।

দুদিন অফিসেই গেলাম না । মোবাইল টাও সুইট অফ করে রাখলাম । সব কিছু জাহান্নামে চলে যাক । কিচ্ছু যায় আছে না ।

তিন দিনের দিন ঈশিতা আমার বাসায় এসে হাজির হল । ওকে দেখে বললাম “কেন এসেছো” ?

ও একটু মন খারাপ করল । তবুও মুখ হাসি হাসি করে বলল “ ভিতরে তো আসতে দাও । ভিতরে এসে বলি” ?

দরজা ছেড়ে দাড়ালাম । ও ঘরে ছোফার উপর বসতে বসতে বলল “চা খাওয়াবা না” ?

“আমি চা বানাতে পারি না” ।

“আহা আমার কাছে কত চাপা মারতে ! এমন কিছু নাই যে তুমি রান্না করতে পারো না । এখন চা বানাতে গিয়েই কাত” !

রান্না ঘরে গিয়ে চা বানিয়ে নিয়ে এলাম । ঈশিতা হাসি মুখে চায়ে চুমুক দিলো । ওর মুখ দেখে মনে ও খুব আনন্দে আছে ।

“বাহ ! ঠোট থেকে কাপ সরিয়ে ঈশিতা বলল । তুমি আসলেই তো খুব সুন্দর চা বানাও” ।

“খুব আনন্দে আছো মনে হচ্ছে” ?

“হুম । আনন্দে আছি । বিয়ে হচ্ছে না আমার” ?

কি নির্লজ্জ মেয়ে রে বাবা !

“কেন এসেছো বললে না” ?

“বিয়ের কার্ড দিতে এসেছি । তুমি আমার সব থেকে কাছের মানুষ না তাই তোমাকে সবার আগে কার্ড দিতে এলাম” ।

ঈশিতা একটা কার্ড বের করে দিল । “খুলে দেখো” ।

“না থাক । পরে দেখবো” ।

“আরে দেখো না ? দেখে বল কেমন হয়েছে? আমার হাজব্যান্ডের নাম টা দেখ” ।

অনিচ্ছা স্বত্বেও আমি কার্ডটা খুলে দেখলাম ।

কনে : আরিশা চৌধুরী ঈশিতা

পিতা :জামান চৌধুরী

:মাতা ... ইত্যাদি ইত্যাদি

এবার বরের পরিচর দেখলাম

বর; অপু হাসান একটু চমকালাম । অপু হাসান আমার নাম । পিতা; শহীদুল হাসান

মানে কি ? এখানে আমার নাম কেন ?

আমি ঈশিতার দিকে তাকালাম । ও মিটমিট হাসছে ।

“মানে কি” ?

“মানে এখনও বুঝতেছ না গাধা” !

“তোমার সেই ফরেন মাল কই” ?

“রিজেক্ট” ।

আমি এখনও ঠিক বুঝতে পারছি না কি হচ্ছে । সত্যি কি হচ্ছে । ঈশিতা বলল “সেদিন আমার সাথে অমন ব্যবহার না করলেও পারতে ! ভাল ভাবে বললে কি হত না ? আমি কি না করতাম” ?

আমি ওকে আগের কথা মনে করিয়ে দিলাম । ও বলল “সবাইকে কি এক পাত্রে বিচার করা যায় । তুমি বলেই দেখতে” !

আমি হাসি বোকার মত । আমার এখনও বিশ্বাস হচ্ছে না এটা সত্যি সত্যি হচ্চে আমার সাথে । আমি ওকে বললাম “তো বিয়ে কি সামনের সপ্তাহেই করবা” ?

“কার্ড ছেপে গেছে দেখছ না ? আগামী সপ্তাহেই” ।

“ওকে মহা রানী যা ইচ্ছা” ।

আমার বিয়ে আগামী সপ্তাহে । সবাই কে দাওয়াত করলাম ।

মন্তব্য ৮২ টি রেটিং +৯/-০

মন্তব্য (৮২) মন্তব্য লিখুন

১| ১৭ ই মার্চ, ২০১২ রাত ১০:২৯

এবিসি১০ বলেছেন: অভিনন্দন। :)

১৭ ই মার্চ, ২০১২ রাত ১০:৩৪

অপু তানভীর বলেছেন: ভাই এইটা গল্প ।

২| ১৭ ই মার্চ, ২০১২ রাত ১০:৩১

জালিস মাহমুদ বলেছেন: ভাই এটা গল্প না বাস্তব !!!

১৭ ই মার্চ, ২০১২ রাত ১০:৩৪

অপু তানভীর বলেছেন: বাস্তব না । গল্প ।

৩| ১৭ ই মার্চ, ২০১২ রাত ১০:৩১

ছেড়া পলিথিন বলেছেন: বিয়ে কোথায় হবে, ঠিকানা দেন ;) !:#P

১৭ ই মার্চ, ২০১২ রাত ১০:৩৫

অপু তানভীর বলেছেন: তা তো দেও =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ য়া যাবে না ।হিহিহিহিহিহিহিহি

৪| ১৭ ই মার্চ, ২০১২ রাত ১০:৩১

রাহিক বলেছেন: আগামী দিন সুখের হোক ।

১৭ ই মার্চ, ২০১২ রাত ১০:৩৫

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~

৫| ১৭ ই মার্চ, ২০১২ রাত ১০:৩৫

স্রাবনের রাত বলেছেন: আপনার জন্য শুভ কামনা ।

কমিউঁনিটি সেন্টার এর ঠিকানা টা তো দিলে না, কি ভাবে আসব ?????

১৭ ই মার্চ, ২০১২ রাত ১০:৩৬

অপু তানভীর বলেছেন: কি রকম ডস দিলাম । ভাই এইটা একটা গল্প । =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~

৬| ১৭ ই মার্চ, ২০১২ রাত ১০:৩৫

নিশাচর নাইম বলেছেন: ধুর!! আমি দাওয়াত খাওয়ার প্ল্যানে ঢুকেছিলাম পোস্টে... /:)

১৭ ই মার্চ, ২০১২ রাত ১১:৪৩

অপু তানভীর বলেছেন: আপনাকে দাওয়াত দিলাম । অগ্রিম ।

৭| ১৭ ই মার্চ, ২০১২ রাত ১০:৩৬

শায়মা বলেছেন: হা হা হা

১০০তে ২০০ দেয়া হলো।:)

১৭ ই মার্চ, ২০১২ রাত ১০:৪৩

অপু তানভীর বলেছেন: হাহাহাহাহা

৮| ১৭ ই মার্চ, ২০১২ রাত ১০:৩৬

সাদাত শাহরিয়ার বলেছেন: আগামী দিন সুখের হোক ।

২০ শে জুন, ২০১৩ দুপুর ১:০১

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

৯| ১৭ ই মার্চ, ২০১২ রাত ১০:৩৭

শায়মা বলেছেন: আর কোন কম্যুনিটি সেন্টারে শিঘ্রী বলো। দিন ক্ষন তারিখ ঠিক ঠাক বলো।

নাইলে বিয়ে করার শখ মিটিয়ে দেবো।:P

১৭ ই মার্চ, ২০১২ রাত ১০:৪৩

অপু তানভীর বলেছেন: কমু না। কমু না।

১০| ১৭ ই মার্চ, ২০১২ রাত ১০:৩৯

সবুজ সাথী বলেছেন: গল্প ভালই হইছে।
বাস্তব বড়ই কঠিন।

১৭ ই মার্চ, ২০১২ রাত ১০:৪২

অপু তানভীর বলেছেন: জানি রে ভাই । বাস্তব বড় কঠিন । ধন্যবাদ আপনার মতামতের জন্য ।

১১| ১৭ ই মার্চ, ২০১২ রাত ১০:৪০

জালিস মাহমুদ বলেছেন: লেখার ধরন টা ভালো লাগলো :)

১৭ ই মার্চ, ২০১২ রাত ১০:৪৪

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ ।

১২| ১৭ ই মার্চ, ২০১২ রাত ১০:৪২

শায়মা বলেছেন: ভালবাসার কি কোন মূল্য নাই ? সে ভাল জব করে আমি কি ঘাস চড়াই ?


এইটা পড়ে সবচেয়ে হেসেছি।:P

১৭ ই মার্চ, ২০১২ রাত ১০:৪৪

অপু তানভীর বলেছেন: ভাল লেগেছ তো ?? হাহাহাহাহা ।

১৩| ১৭ ই মার্চ, ২০১২ রাত ১০:৪২

গোসাই বলেছেন: ভাল লাগচ্ছে,তবে বরযাত্রী হবো

১৭ ই মার্চ, ২০১২ রাত ১০:৪৫

অপু তানভীর বলেছেন: আপনাকে নিমন্ত্রন ।

১৪| ১৭ ই মার্চ, ২০১২ রাত ১০:৪৬

রবিন মিলফোর্ড বলেছেন: বিয়ের দাওয়াত খেতে এসে দেখি গল্প !

এইটা কিছু হইল ভাই :| :| :P

১৭ ই মার্চ, ২০১২ রাত ১১:১৩

অপু তানভীর বলেছেন: হাহাহাহা ! তবে আমর বিয়ার সময় দাওয়াত দিমু । কথা দিলাম ।

১৫| ১৭ ই মার্চ, ২০১২ রাত ১০:৪৭

দর্পণ বলেছেন: গিফ্ট দিমুনা কইলাম ,রাজী? :-/

১৭ ই মার্চ, ২০১২ রাত ১১:১৩

অপু তানভীর বলেছেন: রাজী । খুব রাজী ।

১৬| ১৭ ই মার্চ, ২০১২ রাত ১০:৪৮

গাধা মানব বলেছেন: ভাবছিলাম একটা দাওয়াত পামু। :( :( /:) /:) /:)

১৭ ই মার্চ, ২০১২ রাত ১১:১৫

অপু তানভীর বলেছেন: আপনার জন্য অগ্রিম দাওয়াত রইল । একটু অপেক্ষা করুন ।

১৭| ১৭ ই মার্চ, ২০১২ রাত ১০:৫০

রিফাত হোসেন বলেছেন: এটা মিথ্যা গল্প না সত্যি ? নাকি আপনারই বাস্তবতা ?

১৭ ই মার্চ, ২০১২ রাত ১১:১৫

অপু তানভীর বলেছেন: এটা কেবলই একটা গল্প ।

১৮| ১৭ ই মার্চ, ২০১২ রাত ১০:৫২

সাদাত শাহরিয়ার বলেছেন: এইরে এটা দেখি গল্প! অশ্লীল!!!! পোলাপানের লজ্জা শরমও নাই দেখতাছি! খালি বিয়া বিয়া করে!

১৭ ই মার্চ, ২০১২ রাত ১১:১৬

অপু তানভীর বলেছেন: ঠিকই কইছেন ভাই । পোলাপানের লজ্জা শরম নাই দেখতাছি ।

১৯| ১৭ ই মার্চ, ২০১২ রাত ১০:৫৪

মামুণ বলেছেন: বেশি কিছূ খাবনা । চিকেন রোজালা। কাবাব হলে চলবে । আর জর্দা খাওয়ার শেষে েএকটু মিষ্টি হলেই চলবে ।

১৭ ই মার্চ, ২০১২ রাত ১১:১৭

অপু তানভীর বলেছেন: না ভাই , আমার বিয়াতে কেবল কচ্চি খাওয়াব ।

২০| ১৭ ই মার্চ, ২০১২ রাত ১০:৫৭

poloy বলেছেন: ভাল লেগেছে

১৭ ই মার্চ, ২০১২ রাত ১১:১৭

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ ।

২১| ১৭ ই মার্চ, ২০১২ রাত ১১:০২

ইন্জিনিয়ার জনি বলেছেন: অনেক অভিনন্দন হাসান ভাই।
অনেক সুখি হন এই কামনাই আপাতত রইল। :)

২০ শে জুন, ২০১৩ দুপুর ১:০২

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !! :):):)

২২| ১৭ ই মার্চ, ২০১২ রাত ১১:০৩

দা লর্ড বলেছেন: সুন্দর লিখেছেন।

১৭ ই মার্চ, ২০১২ রাত ১১:২৪

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ ।

২৩| ১৭ ই মার্চ, ২০১২ রাত ১১:০৪

ইন্জিনিয়ার জনি বলেছেন: আমি একটি নাটক বানাতে চাই আপনার চমৎকার স্ক্রিপ্ট দিয়ে। নায়ক হবেন নাকি, সেই নাটকের?

১৭ ই মার্চ, ২০১২ রাত ১১:২৪

অপু তানভীর বলেছেন: নায়ক??? আমি??? না ভাই ....। মাফ চাই ।

২৪| ১৭ ই মার্চ, ২০১২ রাত ১১:০৬

মাহবু১৫৪ বলেছেন: দারূণ!


খুব ভাল লাগলো গল্প।


ভাল লাগা রেখে গেলাম

১৭ ই মার্চ, ২০১২ রাত ১১:২৫

অপু তানভীর বলেছেন: হুম , ধন্যবাদ ।

২৫| ১৭ ই মার্চ, ২০১২ রাত ১১:০৯

শায়মা বলেছেন: :)


সে আর বলতে!!!!!!!!!!!!!!!

১৭ ই মার্চ, ২০১২ রাত ১১:২৫

অপু তানভীর বলেছেন: কি আর বলতে ???

২৬| ১৭ ই মার্চ, ২০১২ রাত ১১:১৪

আশরাফুল ইসলাম দূর্জয় বলেছেন:
চমৎকার গল্প বিন্যাস।
খুব ভালো লাগলো।

এমনটা যদি বাস্তবে হত?
কি দারুন ই না হত!

১৭ ই মার্চ, ২০১২ রাত ১১:২৬

অপু তানভীর বলেছেন: গল্প তো এমনই হয় । বাস্তবটা এমন হয় না । আফসোস !

২৭| ১৭ ই মার্চ, ২০১২ রাত ১১:১৫

কামু ভাই বলেছেন: জটিল অইছে। চিন্তা করতাছি বাংলা ছবি বানামু।

১৭ ই মার্চ, ২০১২ রাত ১১:২৭

অপু তানভীর বলেছেন: আামরে রয়েলটি দিবেন না???

২৮| ১৭ ই মার্চ, ২০১২ রাত ১১:১৭

নাফিজ মুনতাসির বলেছেন:
কমিউনিটি সেন্টারের ঠিকানা না দিয়া দাওয়াত দিলে কেমনে হবে ভাই.....ঠিকানা ছাড়েন....আমি আসতেছি শিওড়.........

১৭ ই মার্চ, ২০১২ রাত ১১:২৮

অপু তানভীর বলেছেন: চইলা আসেন ।

২৯| ১৭ ই মার্চ, ২০১২ রাত ১১:১৮

রিফাত হোসেন বলেছেন: রিফাত হোসেন বলেছেন: এটা মিথ্যা গল্প না সত্যি ? নাকি আপনারই বাস্তবতা ?

১৭ ই মার্চ, ২০১২ রাত ১১:১৫

লেখক বলেছেন: এটা কেবলই একটা গল্প ।


কার্ড এ আপনার নাম দেখেই বুঝতে পারলাম ,, তৈরী গল্প গল্প লাগে । :)

এত নাটকীয়তা বাস্তব জীবনে দেখার সম্ভাবনা ০০.০১%

১৭ ই মার্চ, ২০১২ রাত ১১:২৯

অপু তানভীর বলেছেন: ঠিকই বলছেন । বাস্তবে এমন টা কখনও হয় না ।

৩০| ১৭ ই মার্চ, ২০১২ রাত ১১:১৯

আজব কবি বলেছেন: অপু ভাই, খুব ভাল লাগল গল্পটা পড়ে !!! আপনার লেখা আমার সবসময়ই ভাল লাগে, আপনার রিয়েল বিয়ের দাওয়াতের অপেক্ষায় থাকলাম :)

১৭ ই মার্চ, ২০১২ রাত ১১:৩০

অপু তানভীর বলেছেন: ভাই আমিও দিওয়াত দেওয়ার অপেক্ষাতে থাকলাম ।

৩১| ১৭ ই মার্চ, ২০১২ রাত ১১:২৬

মেহদী১০ বলেছেন: এটা গল্প /:) /:) হজম করতে টাইম লাগল ।
যদি কমেন্ট না কইতেন এটা গল্প ভাবার কোন কারন ছিল না ।

তবে গল্পটাকে এমনভাবে লিখছেন সত্যি কাহিনি সবাই ভাববে । আর লেখকের তো এখানেই সার্থকতা তার মানে আপনি সফল ।
আসলেই অনেক ভাল লিখছেন ।
চালিয়ে যান ।

১৭ ই মার্চ, ২০১২ রাত ১১:৩৬

অপু তানভীর বলেছেন: আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ । দোয়া করবেন যেন আরো লিখতে পারি ।

৩২| ১৭ ই মার্চ, ২০১২ রাত ১১:৫০

পড়শী বলেছেন: গল্প ভালো হয়েছে। ++++

আমরা সত্যি ভেবে ঢুকেছিলাম। হতাশ করার জন্য মাইনাস।

১৮ ই মার্চ, ২০১২ দুপুর ১২:২৫

অপু তানভীর বলেছেন: ভাই আগামি সপ্তাহ আসুক তো । বিয়া এবার কইরাই ফালামু ।

৩৩| ১৭ ই মার্চ, ২০১২ রাত ১১:৫৩

হাসান রেজভী বলেছেন: /:) ইশ ভাবছিলাম মেলাদিন পর একটা বিয়া খামু,মসজিদটা(হার্ট) এমনে ভাঙ্গলেন




তয় লেখা ভাল হইছে +++

১৮ ই মার্চ, ২০১২ দুপুর ১২:২৭

অপু তানভীর বলেছেন: মসজিদটা(হার্ট) ভাঙ্গার জন্য দুঃখিত । আর মন্তব্যের জন্য ধন্যবাদ ।

৩৪| ১৮ ই মার্চ, ২০১২ রাত ১২:১৯

বিলুপ্ত বৃশ্চিক বলেছেন: :( :( :(

১৮ ই মার্চ, ২০১২ দুপুর ১২:২৮

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~

৩৫| ১৮ ই মার্চ, ২০১২ রাত ১২:৩৩

আমি তানভীর বলেছেন: হিন্দী একটা মুভি আছে না, ব্রেক কে বাদ? এন্ডিংটা ঐটার মত হৈছে ।

পোষ্টে আসছিলাম দাওয়াতের আশা নিয়া, কিন্তু .......... আফসুস :(

১৮ ই মার্চ, ২০১২ দুপুর ১২:২৪

অপু তানভীর বলেছেন: তাই নাকি । ভালতো । আমি হিন্দি মুভি কম দেখি । দেখতে হবে তো মুভিটা ।

৩৬| ১৮ ই মার্চ, ২০১২ রাত ১২:৪৫

রাতুল_শাহ বলেছেন: সুন্দর গল্প।

ভাল লাগা রইল।

১৮ ই মার্চ, ২০১২ দুপুর ১২:২৯

অপু তানভীর বলেছেন: :) :) :) :) :) :) আগামি সপ্তাহ য্বদিন আসবে সেই দিনই আপনার দাওয়াত ।

৩৭| ১৮ ই মার্চ, ২০১২ রাত ১:২০

দুঃখ বিলাসি বলেছেন: X(( X(( X((

মনে করেছিলাম আপনার বিয়ে হচ্ছে,দাওয়াত পাকা করতে এসেছিলাম।

১৮ ই মার্চ, ২০১২ দুপুর ১২:৩০

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~ দাওয়াত পাকা রইল ।

৩৮| ১৮ ই মার্চ, ২০১২ রাত ১০:১৬

মাহী ফ্লোরা বলেছেন: :)

১৮ ই মার্চ, ২০১২ রাত ১০:৩৪

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~

৩৯| ১৮ ই মার্চ, ২০১২ রাত ১০:৩৫

রাফা বলেছেন: ভালোই বুদ্ধি বের কোরেছেন নিজের বিয়ের সংবাদটাও জানালেন আবার কাউকে দাওয়াতও দিতে হইলোনা।একেই বলে এক ঢিলে দুই পাখি শিকার। ;) ;)

১৯ শে মার্চ, ২০১২ রাত ১২:০০

অপু তানভীর বলেছেন: ভাল বলেছেন ভাই । :) :) :) :) :) :) :)

৪০| ২০ শে জুন, ২০১৩ দুপুর ১:১৮

হেনরি রাইডার হেগার্ড বলেছেন: গল্প থেকে মন্তব্য তে বেশি মজা পেলুম ভাই জান B-)) B-)) B-))

২০ শে জুন, ২০১৩ দুপুর ১:২৭

অপু তানভীর বলেছেন: হাহাহাহাহাহা =p~ =p~ =p~ =p~ =p~

হাচা কথা !!

৪১| ২০ শে জুন, ২০১৩ দুপুর ১:৩১

স্বাধীন বিদ্রোহী বলেছেন:

ভাই এত বিয়ে বিয়ে করে কি লাভ ? অবিবাহিত থেকেই ভাল রয়েছেন।

২০ শে জুন, ২০১৩ দুপুর ২:৪৮

অপু তানভীর বলেছেন: তা তো ভাল আছিই ..............
এই কথা কি আর বলতে ..........। :) :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.