নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

আমার ছাত্রী যেভাবে আমার গার্লফ্রেন্ড হল !!

০৮ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৪:১৭

-নতুন স্যার ঠিক হয়েছে ?

নিহিন আমার কথার কোন জবাব দিল না । মাথা নিচ করে বইয়ের দিকে তাকিয়ে রইল । আমি খুব ভাল করেই জানি ও কিছু পড়ছে না । আমার কথার জবাব দিবে না বলে এভাবে তাকিয়ে আছে । আমি আবার বললাম কথাটা

-নতুন স্যার ঠিক হয়েছে ?

-জি না ।

-আশ্চর্য ! কেন ? স্যার ঠিক কর নি কেন ?

-অন্য কোন স্যারের কাছে পড়বো না তাই ?

-মানে কি ?

এবার নিশি আমার দিকে তাকালো চোখ তুলে । খানিকটা তীব্র কন্ঠে বলল

-মানে তো আপনার জানা দরকার নাই । আপনি পড়াবেন না ব্যাস ! আমি কার কাছে পড়বো বা না পড়বো সেটা নিয়ে আপনার না ভাবলেও চলবে ।

আমি খানিকটা আহত হলাম ।

এমন তীব্র জবাব না দিলেও পারতো মেয়েটা ! আজকেই নিহিন কে শেষ বারের মত পড়াতে আসছি । কাল থেকে আর আসবো না ।

নিহিন আর আমার সামনে বসলো না । উঠে চলে গেল । আমি ওর ঘরটাতে বসে রইলাম । চুপচাপ ।



নিহিনদের বাসায় পড়াতে শুরু করেছিলাম কয়েক মাস আগেই । আমার বড় ভাইয়ের বন্ধু রফিক ভাইয়ের মাধ্যমে টিউশনিটা পাই আমি । রফিক ভাই টিউশনি দেওয়ার আগে আমাকে বলল

-পড়াতে যাচ্ছ । কেবল পড়াবেই । অন্য কিছু যেন না শুনি ! মনে রেখ আমার রেফারেন্সে যাচ্ছ তুমি !

আমি মাথা নেড়ে সম্মতি জানালাম । কিন্তু ঠিক কি কারনে রফিক ভাই আমাকে এমন একটা কথা বলল বুঝতে পারলাম না । আমাদের এলাকায় আামর যথেষ্ট সুনাম রয়েছে । রফিক ভাই এটা ভাল করেই জানেন , বিশেষ করে নারী ঘটিত কোন সমস্যা আমার কোন দিন হয় নি । সারা জীবন কেবল পড়াশুনা নিয়েই ব্যস্ত থেকেছি , অন্য কিছু করার সময় কোথায় !!

প্রথম যেদিন পরাতে এলাম সেদিনই টের পেলাম যে রফিক ভাই এমন একটা কথা আমাকে কেন বলেছিল ।



আমি নিহিনের ঘরে বসে থাকলাম আরো কিছুক্ষন । মনে হল নিহিন আর একবার হয়তো আসবে । কিন্তু আর এল না । একটু পরে ওর মা এল । আমি বিদায় নিয়ে চলে এলাম । ওদের বাড়ি থেকে বের হবার সময় কেন জানি একটা কষ্ট হচ্ছিল । বার বার মনে হচ্ছিল যে নিহিন কে আমি আর দেখতে পাবো না !

ঐ মিষ্টি হাসিটা আর আমাকে পাগল করবে না !

আর আমি চাইলেও ঐ মেয়েটার সাথে কথা বলতে পারবো না !

একবার মনে হল কি দরকার ছিল এমন টা করা !! চুপচাপ থাকতাম ! বলতে না পরলেও অন্তত সপ্তাহে চারটা দিন আমি নিহিনকে দেখতে তো পারতাম । এটাই বা কম ছিল কি ?



রফিকভাই বলেছিলেন যে একটা মেয়েকে পড়াতে হবে কিন্তু নিহিনকে দেখার পর আমি মোটামুটি আমার ভাষা হারিয়ে ফেললাম কিছুক্ষন । ওর সামনে স্বাভাবিক হতে কিছুটা সময় লাগলোই । প্রথম দিন আমি চুপ চাপ বসে ছিলাম । এদিক ওদিক দেখছিলাম । এক জন চা দিয়ে গেল । আমি চায়ে চুমুক দিবো ঠিক তখনই মেয়েটা ঘরে ঢুকলো মাথা নিচ করে । আমার সামনে বসলো । আমি চায়ে চুমুক দিতে ভুলে গেলাম ।

মিষ্টি স্বরে মেয়েটি বলল

-আপনাকে কি স্যার বলতে হবে নাকি ভাইয়া বলে হবে ?

মেয়েটির প্রশ্নে যেন বাস্তবে ফিরে এলাম । বললাম

-কি বললে ?

-এর আগে যে কয়জন পড়াতে এসেছে তারা সবাই ভাইয়া বলতে বলত । কিন্তু আম্মু স্যার বলতে বলেছে ।

-না ঠিক আছে । স্যারই ঠিক আছে । ভাইয়া বললে কেমন পড়া লেখার সম্পর্ক মনে হয় না । স্যার ই বল !!

মেয়েটি চুপ করে রইলো মাথা নিচ করে । আমি আমার চোখ ফিরিয়ে নিলাম । রফিক ভাইয়ের সতর্কবানী মনে পড়লো ।

আমাকে কেবল পড়াতে হবে এই মেয়েটিকে !

শুধুই পড়াতে হবে !!

ঐদিন বাসায় এসে আমার কেন জানি রাতের বেলা আর ঘুম এলো না । কেবলই এপাশ ওপাশ করতে লাগলাম । কি একটা অস্বস্থিরতা আামকে যেন ঘুমাতে দিচ্ছিল না । রাত তখন তিন কিছু বেশি বাজে । আমি আবিষ্কার করলাম যে আমি নিহিনের প্রেমে পড়েছি । কত সহজেই আমি ওর প্রেমে পরে গেলাম ।

আশ্চর্য !!

নিয়মিত পড়াতে যেতাম । নিহিন প্রথম প্রথম কথা কম বললেও আস্তে আস্তে ও স্বভাবিক হয়ে এল । আমিও মোটামুটি সহজ হয়ে এলাম । পড়া লেখা ছাড়াও মেয়েটা অনেক কথা বলত । আমার কেন জানি মনে হত মেয়েটা কথা বলার জন্য মনের মত মানুষ পেত না । ওর কথা শুনেই বোঝা যেত যেন কত দিন ঠিক মত কারো সাথে কথা বলে না ।

আমি ওর কথা শুনতাম মন দিয়ে !! মাঝে মাঝে আমার কথা বলতাম । তবে কথা ও ই বেশি বলত !!



আমি ভেবেছিলাম নিহিন কেবলই আমার সাথে কথা বলে ! এর বেশ কিছু না ! আমি ওর স্যার ! ওর সাথে আমার একটা সহজ সম্পর্ক গড়ে উঠেছে এর বেশি কিছু না । কিন্তু একদিন বুঝতে পারলাম যে ব্যাপার গুলো এতো সহজ না যততা না আমি ভেবেছিলাম !

একদিন ওকে পড়াতে পড়াতে বাথরুমে গেছিলাম । হাত মুখ ধোয়ারও দরকার ছিল । মোবাইলটা বাইরেই ছিল । আমি মোবাইলটা আর সাথে করে নিয়ে গেলাম না। টেবিলের উপর রেখেই বাথরুমে ঢুকলাম । ফিয়ে এসে নিহিনকে আবার পড়াতে বসেছি দেখি ওর মুখটা কেমন যেন ভার ভার !!

কি হল ? একটু আগে তো ভালই ছিল ! আমি কারন টা জানতে চাইলাম ও কিছু বলল না । মাথা নিচ করে বইয়ের দিকে তাকিয়ে রইল । আমি ঠিক বুঝে উঠতে পারলাম না । পড়িয়ে বেরিয়া আসার পর মোবাইল চেক করে দেখি সুমনা ফোন দিয়ে ছিল । সুমনা আমার ক্লাস মেইট !! দুবার ফোন দিয়েছে !! সময়টা দেখে মনে আমি যখন বাধরুমে ঢুকেছিলাম তখন !!

আমার কিছু মনে হল না । আবারও ঠিক একই ঘটনা ঘটলো । এবার আমি লক্ষ্য করলাম নিহিনের মুড আবার অফ হয়ে গেল । একদিন নিহিন আমাকে জিজ্ঞেস করেই ফেলল সুমনার কথা !

-স্যার, সুমনা আপু কি আপনার গার্লফ্রেন্ড ?

আমি খানিকটা আশ্চার্য হই ! বললাম

-তুমি সুমনাকে কিভাবে চিনো ?

নিহিন মাথা নিচু করে রইলো কিছুক্ষন । তারপর বলল

-না আপানর মোবাইলে তো প্রায়ই ওনার কল আসে । চিনি না ঠিক নাম দেখেছি !

নিহিনের চোখে মুখে কেমন একটা ভাবছিল সেটা আমার কছে একদম অচেনা । আমি হেসেই বললাম

-না । গার্লফ্রেন্ড না !

-তাহলে আপনাকে এতোবার ফোন দেয় কেন ?

-ফোনতো দিতেই পারে ! একসাথে পড়ি না আমরা ! ক্লাসমেট না আমার !!

-ক্লাসমেট না ছাই !!!

-কি বললে ?

-না কিছু বলি নাই !

আমি ওর মুখ দেখ স্পষ্টই বুঝতে পারলাম যে অন্য মেয়েরা যে আমাকে ফোন দেয় এটা নিহিন পছন্দ করছে না ।

আমি এতোদিন নিজেকে শাসন করে রেখেছিলাম সেটা কেন জানি খুব কঠিন হয়ে পরলো ।

নিহিনকে রাতের বেলা ভাবনা টা আরো যেন বাড়িয়ে দিলাম । কেবলই ওর কথাই মনে হত । অন্য কিছু না ।

তারপর সিদ্ধান্ত নিলাম আর না ।

এই মেয়েটার কাছ থেকে আমাকে দুরে যেতে হবে ! চোখের সামনে ওকে এভাবে দেখতে থাকলে একটা সময় নিজেকে নিয়ন্ত্রন করা কষ্টকর হয়ে যাবে ।

যেদিন বললাম যে আমি আর তোমাকে পড়াতে আসতে পারবো না, নিহিন কিছুক্ষন আমার দিকে তাকিয়ে রইলো !!

-কেন স্যার ? আর কেন পড়াতে আসবেন না ?

-আসলে পড়া লেখার খুব চাপ ইদানিং । আমি ঠিক পেরে উঠছি না

ওর মাকেও বললাম কথাটা । বললাম সামনের মাস থেকে নতুন স্যার ঠিক করে নিতে !!



আমি কেবল অবাক হয়ে তাকিয়ে রইলাম নিহিনের দিকে । ওদের বাড়িতে পড়ানো ছেড়েছি প্রায় এক মাস । এরই মাঝে মেয়েটার চেহারা কেমন হয়ে গেছে । চোখের নিচে কালী পড়েছে । গাল দুটো কেমন বসে গেছে । আমি নিহিনকে বললাম

-কি হয়েছে তোমার ?

কোন জবাব নাই । মাথা নিচু করে দাড়িয়ে আছে মেয়েটা ।

-কথা বল প্লিজ ! কি হয়েছে !

তবুও নিহিন কিছু বলল না । চুপ করে দাড়িয়েই রইলো । আমি জানি এই প্রশ্নের জবাব সে আর দিবে না । তাই জানতে চাইলাম না ।

-এখানে কি কোন কাজে এসেছ?

নিহিন মাথা নাড়লো ।

-কি কাজে ?

আবার চুপ ! এই মেয়েটা কে নিয়ে আমি কি করবো ।

তবে ভার্সিটির ভিতর এভাবে ওর সাথে দাড়িয়ে কথা বলাটা মনে হয় ঠিক হচ্ছে না । কারন হল নিহিনের গায়ে স্কুল ড্রেস । মেয়েটা বোধ হয় স্কুল থেকে সরাসরি চলে এসেছে !!

কিন্তু এখন তো দুপুর বেলা । একটার কিছু বেশি বাজে । এই সময়ে তো স্কুল ছুটি হবার কথা না । তাহলে?

আমি বললাম

-তোমার স্কুল কি ছুটি হয়ে গেছে?

আমি ভেবেছিলাম নিহিন এই প্রশ্নটার জবাবও দিবে না কিন্তু দিল । আমার কথা শুনে ফিক করে হেসে পরলো । এতোক্ষন গম্ভীর ছিল এভাবে হঠাৎ করে হেসে ওঠাটা কেমন যেন লাগলো !!

-হাসলে যে?

নিহিন বলল

-স্কুল পালিয়েছি !

-সেকি কেন ?

-আপনার সাথে দেখা করবো বলে । আপনি তো আর আমার সাথে দেখা করবেন না তাই লজ্জা শরমের মাথা খেয়ে আমি দেখা করতে এলাম ।

আমি তাজ্জাব হয়ে গেলাম মেয়েটার কথায় । এই টুকু একটা বাচ্চা মেয়ে কি বলছে এসব ?

-তুমি কি বলছো এসব ?

নিহিন গম্ভীর হয়ে গেল । শান্ত গলায় বলল

-আপনি কেন আমাকে পড়ানো বন্ধ করে দিলেন বলেন তো?

-আমি তো আগেই বলেছি আমার পড়া লেখায় সমস্যা হচ্ছিল ।

-যারা মিথ্যা কথা বলতে পারে না তাদের মিথ্যা বলা উচিৎ না । সত্যি করে বলেন । আমি জানি সত্যি কথাটা কি তবুও আপনার মুখ থেকে শুনতে চাই !!

এর চোখ মুখ দেখে আমার আসলেই মনে হল যে আমার মনের কথা টা ও খুব ভাল করে জানে ।

নিহিন ঘাসের উপর বসে পড়লো । আম বসলাম ওর পাশে । অনেকক্ষন চুপ থাকার পর বললাম

-আমি গরিব মানুষ নিহিন । চাঁদের দিকে হাত বাড়ানো আমার সাজে না ।

-তাই না ??

নিহিন আমার দিকে এক ভাবে তাকিয়েই রইল । তারপর আমার হাতে একটা মড়ানো কাগজ দিয়ে বলল

-আমি যাই ।

-একা একা যাবা কিভাবে ? আমি পৌছে দেই । তোমাদের বাসা তো বেশ খানিকটা দুরে ।

নিহিন রাজি হয়ে গেল !! ওকে পৌছে দিলাম ওদের বাসায় । ফিরে আসার সময় মড়ানো কাগজটা খুললাম । ওখানে মাত্র একটা লাইনই লেখা । কিন্তু লাইনটা পড়ে কেন জানি আমার অদ্ভুদ একটা আনন্দ হল ।

নিহিন লিখেছে

আপনাকে ছাড়া আমি মরে যাবো

মন্তব্য ৯৪ টি রেটিং +৯/-০

মন্তব্য (৯৪) মন্তব্য লিখুন

১| ০৮ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৪:৪২

রাশান শাহরিয়ান নিপুন বলেছেন: তাইতো কই!! শুক্র বারেও মিয়া পড়াইতে যায় ক্যা??
ভালো হইছে ভাই। :)

০৮ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৫:৪৬

অপু তানভীর বলেছেন: আমি ছাত্র পড়াই মিয়া :( :( :( :(
এই জীবনে একটা ছাত্রী পাইলাম না !! দুঃখ দঃখ !!

২| ০৮ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৪:৫৩

সপ্নহীন আমি বলেছেন: ভাইডি মরা কি এত সোজা...? কপালে দুঃখ আছে...।

যাই হোক... পেলাস। +++++

০৮ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৫:৪৭

অপু তানভীর বলেছেন: দেখা যাক !

৩| ০৮ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৫:৪৩

একজন আরমান বলেছেন: দ্বিতীয় ভালো লাগা। :)

০৮ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৫:৪৮

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

৪| ০৮ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৫:৫০

গুগলরকস বলেছেন: আচ্ছা, ছাত্রী কে কি গার্লফ্রেন্ড বানানো ঠিক?

০৮ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ৯:৩৯

অপু তানভীর বলেছেন: কেন ঠিক না বলুন তো ??

৫| ০৮ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৫:৫৩

রক্তিম ঘাসফুল বলেছেন: ha ha ha +++++

০৮ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ৯:৪০

অপু তানভীর বলেছেন: হিহিহিহি......

৬| ০৮ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৫:৫৯

আতিকুল০৭৮৪ বলেছেন: ইস,আফসোসে মরে জাচছি

০৮ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ৯:৪০

অপু তানভীর বলেছেন: মইরেন না ............ খবরদার ........।

৭| ০৮ ই সেপ্টেম্বর, ২০১২ সন্ধ্যা ৬:০২

রোড সাইড হিরো বলেছেন: ভালো লাগলো। বাস্তবেও এমনই হয়।

আমার ক্যাম্পাসের অনেক পোলাপাইন ছাত্রী পড়াতে যেয়ে ফান্দে পইড়া যাইতো। প্রথমে প্রেম তারপড় বিয়ে। অবশ্য বেশিরভাগই ক্ষেত্রে ছাত্রী অভিভাবকরাও রাজী থাকতো। ভার্সিটির স্টুডেন্ট বলে কথা B-) :P :D । সেজন্য আমি ঐ কারণে ছাত্রী পড়ানো থেকে ১০০ হাত দূরে থাকতাম সবসম্য় B-)

০৮ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ৯:৪১

অপু তানভীর বলেছেন: আহারে আমার কেন এমুন হয় না ;) ;) ;) ;)

৮| ০৮ ই সেপ্টেম্বর, ২০১২ সন্ধ্যা ৬:০৯

গ্রামের মানুষ বলেছেন:
ওই মিয়া আফনে আমার ঘটনা নকল কইরা গল্প লেকলেন কেন?

০৮ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ৯:৪২

অপু তানভীর বলেছেন: স্বাভাবিক ঘটনা ভাইজান............

৯| ০৮ ই সেপ্টেম্বর, ২০১২ সন্ধ্যা ৬:১৮

ছাইচাপা আগ্নেয়গিরি বলেছেন: হেতি কোন কেলাসে ফড়ে ? আরতো মনে হচ্চে ফেরাইমাইরিতে ফড়ে !! :D :D

০৮ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ৯:৪২

অপু তানভীর বলেছেন: ফেরাইমাইরিতে ফড়ে !!!! ;) ;) ;) =p~ =p~ =p~ =p~

১০| ০৮ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১০:১১

শায়মা বলেছেন: হা হা ভাইয়া একশোতে পাঁচশো দিলাম!:)


তুমি এখনও ছাড়া পাওনি!:(


সামুর জেইলটা কোন দোষে যে ধরলো আমার লক্ষীভাইয়াটাকে!:(

০৮ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১০:১৭

অপু তানভীর বলেছেন: হুম !!!! :( :( :(

১১| ০৮ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১০:১৫

শায়মা বলেছেন: ভাইয়া তুমি কি এখনও ওয়াচে!

একটু ভালো করে চেক করে দেখোতো

তোমার কমেন্ট তো ফার্স্ট পেজে দেখা যায়!

০৮ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১০:১৯

অপু তানভীর বলেছেন: চেক করেছি !! আমার কমান্ট ফাস্ট পেজে আসলেও লেখা ফাস্ট পেজে আসে না । তবুও কি হইছে !! আমার এক ক্লাস মেট কে বলেছি ! সে আমার লেখার লিংক দিবে !!

১২| ০৮ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১০:২০

শায়মা বলেছেন: এই গল্প পড়ে তো আমি আবারও তোমার ফ্যান হয়ে গেলাম!

০৮ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১০:২৪

অপু তানভীর বলেছেন: তুমিতো আমার এমনিতেই ফ্যান । তাই না ?? :) :) :)

১৩| ০৮ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১০:২২

শায়মা বলেছেন: মডারেশন স্টাটাসে কি আছে?

০৮ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১০:২৭

অপু তানভীর বলেছেন:

১৪| ০৮ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১০:২২

মাক্স বলেছেন: সামুর যে ইদানিং কি হইছে খালি খালি ব্লক কৈরা রাখে। আমি নিজেও ব্লকড। গল্প বরাবরের মতই ভালো লাগছে।+++

০৮ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১০:২৮

অপু তানভীর বলেছেন: বড় দঃখে আছি ভাই !!

১৫| ০৮ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১০:২৫

সপ্তম ইন্দ্রিয় বলেছেন: খাইসে আপনে বন্দি হইলেন কেমতে! মাঝে আপনার অনেক পোস্ট দেখিনাই, এইবার বুঝলাম ঘটনা কি!

০৮ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১০:২৮

অপু তানভীর বলেছেন: হুম !! আমি বন্দী কারাগারে .........

১৬| ০৮ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১০:৩৪

নটরাজ বলেছেন: খুব ভালো হয়েছে, ++++!

০৮ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১০:৩৫

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

১৭| ০৮ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১০:৪৫

মিজভী বাপ্পা বলেছেন: =p~ =p~ =p~ =p~

০৮ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১০:৫১

অপু তানভীর বলেছেন: ভাই গল্প কিন্ত এতো হাসির না !!

১৮| ০৮ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১০:৫০

হাসান হাফিজ পাশা বলেছেন: ভাই এর কপাল।
আমরাও পড়াই But ফোলা। :(( :( :(( :( :-< X(( X(

০৮ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১০:৫২

অপু তানভীর বলেছেন: ভাই এতো ইমোশন একসাথে প্রকাশ করলে কিভাবে হবে !!!!

১৯| ০৮ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১০:৫৫

হাসান হাফিজ পাশা বলেছেন: @ লেখক :
ভাই রে খালি কষ্ট আর কষ্ট
কেউ বুজে না।

০৯ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ১২:৫৬

অপু তানভীর বলেছেন: হুম !!!

২০| ০৮ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১১:০৩

ইমাম হাসান রনি বলেছেন: +++++++++++++++++++++++

পড়ে ভাল লাগল ।এটা কি আপনার নিজের ঘটনা ?

০৯ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ১২:৫৮

অপু তানভীর বলেছেন: নারে ভাই .....। এইটা আমার কাহিনী না !!

২১| ০৮ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১১:১৪

অচিন.... বলেছেন: খালি দুস্ক আর দুস্ক /:)

০৯ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ১২:৫৯

অপু তানভীর বলেছেন: :D :D :D

২২| ০৯ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১২:০৩

আমি তুমি আমরা বলেছেন: ব্লক হলে পোস্টাইলেন ক্যামনে?

০৯ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ১:০২

অপু তানভীর বলেছেন: এখ ন ওয়াচে আছি । ব্লক করে রাখা হইছিল । লেখা প্রথম পাতায় আসে না :( :( :(

২৩| ০৯ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১২:১৬

মাহবু১৫৪ বলেছেন: ভাল লাগলো গল্পটা


+++++++


বানান অনেক ভুল আছে। পোস্ট দেয়ার আগে যদি একটু এডিট করে নিতেন তাহলে ভাল হত। এখন এডিট করে নিতে পারেন বানানগুলো।

০৯ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ১:০৩

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !! এডিট করে দিচ্ছি !!

২৪| ০৯ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ১:১০

আমি তুমি আমরা বলেছেন: ওয়াচে ক্যান? মডুর লগে ক্যাচাল হইছিল?

০৯ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ২:৪৩

অপু তানভীর বলেছেন: নারে ভাই !! আমি ঠিক জানিই না কি কারনে ব্লকড হইছিলাম !! :( :( :(

২৫| ০৯ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ১:১৩

নাঈম বলেছেন: দারুন!!! একেবারে হৃদয় ছুঁয়ে গেল.....

০৯ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ২:৪৪

অপু তানভীর বলেছেন: :) :) :)

২৬| ০৯ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ২:০৫

শীলা শিপা বলেছেন: এমন স্যার হলে লেখাপড়া ছাড়া সবই হবে।

০৯ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ২:৪৪

অপু তানভীর বলেছেন: ;) ;) ;) ;)

২৭| ০৯ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ২:৪৬

রাশান শাহরিয়ান নিপুন বলেছেন: এই পুষ্ট তো কোথাও না যাইয়াই হিট!!! কনগ্রাটস!!!

০৯ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৪:২২

অপু তানভীর বলেছেন: না না গেছে !!
হিট করার কারন হল আমার এক বন্ধুর পোষ্টে এইটা লিংক দেওয়া হয়েছিল কাল রাতে ........

২৮| ০৯ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ২:৫১

আবু সালেহ বলেছেন:

গল্প লেখার জন্য যে প্রেক্ষাপট তা দারুনভাবে তৈরী করেন.......ভালো লাগা রইলো.......তবে ওয়াচে কেন সেটা বুঝলাম না..... :( :( :(

০৯ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৪:২৩

অপু তানভীর বলেছেন: ভাই আমি নিজেও জানি না............... বড় দুঃখে আছি..... :( :( :( :(

২৯| ১০ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৪:১৭

শায়মা বলেছেন: হা হা হা ভাইয়া


মাঝে মাঝে বন্দী থাকা ভালো নাহলে তোমাকে তো আটকে রাখাই বিপড মানে তোমার আঙুলগুলোকে।


যে ঝড়ের গতীতে চলে তোমার চিন্তা ভাবনা আর কিবোর্ড তাতে সামু বাবাজী তো হিমসিম খায় ।

তাই না পেরে কিছুদিন বন্দী রেখেছে ইনশাল্লাহ সব ঠিক হয়ে যাবে আর কটা দিন সবুর করো।:)

১০ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৪:৫২

অপু তানভীর বলেছেন: আর কত আপু !!!! কত দিন হয়ে গেল !!!!!

৩০| ১০ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৪:৩২

তরুন বলেছেন: ছাত্রী পড়াইতে মুঞ্চায়

১০ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৪:৫৫

অপু তানভীর বলেছেন: ;) ;) ;) ;)

৩১| ১০ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৪:৫৪

শায়মা বলেছেন: মিনিমাম টু উইকস!:)

১০ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৪:৫৬

অপু তানভীর বলেছেন: আজ ১০ তারিখ !! ব্লক হইছি সেই ২৮ তারিখে !! অলরেডি ১৩ দিন হয়ে গেছে !! আমার কি হবে !!!!!!!!!!

আম্মু :(( :(( :(( :(( :((

৩২| ১০ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৫:০৫

রুপ।ই বলেছেন: হুম দুংখ পাইলাম, আমার স্যার রা তো আমাকে পড়াতে চাইতো না উল্টা অভিযোগ করতো বান্দরামির জন্য । কই প্রেম ভালোবাসা হইল না কেনো ? :P

১০ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৫:০৮

অপু তানভীর বলেছেন: আপনার কপাল খারাপ ......................

৩৩| ১০ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৫:১৩

মদন বলেছেন: ভালো হইসে

১০ ই সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৫:১৮

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

৩৪| ১০ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ৯:৩৫

ShusthoChinta বলেছেন: ভাইজান,আপনারে ব্লক কৈরা রাখার কারণটা ধরতে পারছি! কারণটা হৈল,সামুর যে মডু আপনারে ব্লক কর্ছে সে হয় ছ্যাক খাইছে আর না হয় প্রেম পিরিতি এক্কেরেই দুচোখে দেখতারে না,অথচ প্রেম ভালুবাশা ছাড়া আপনার কোন লেখাই নাই! বুঝতে পার্ছেন কাহিনীটা? B-)) B-)) B-)) B-)) B-))

১০ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১০:০১

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~ঐ দুঃখি আত্মার জন্য আমার দোয়া রইলো !! ভাল বলেছেন !!

৩৫| ১১ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ১:৩৩

রুচি বলেছেন: কোন লেখাটার জন্য আপনাকে ব্লক করল, একটু বলবেন প্লিজ??

১১ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ২:০৪

অপু তানভীর বলেছেন: এইখানে যান । ১২০ নং গল্পটার জন্য আমাকে ব্লক করেছে

৩৬| ১১ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ২:২৫

অহন_৮০ বলেছেন: রাশান শাহরিয়ান নিপুন বলেছেন: তাইতো কই!! শুক্র বারেও মিয়া পড়াইতে যায় ক্যা??
ভালো হইছে ভাই। :) :)

আমিও এই কথাই ভাবতাছিলাম ....... ভালো হইছে

১১ ই সেপ্টেম্বর, ২০১২ দুপুর ২:৩৯

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~

৩৭| ১৪ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১:৫৭

ডিএন বলেছেন: ভাই এই গল্প তা লিখলেন দিলে কষ্ট দিসেন ভাই সেম ঘটনা হইসে আমার লাইফে :(( :(( :(( :(( :(( :(( :((
একটু আলাদা আমি জীবনে পরথম লাইক করসিলাম :( :( উনি সীমার বাইরে বড়লোক :(( :(( তাই কইতে সাহস পাই নাই :(( :((
আমি গরিব মানুষ মীম সেম কথা মনে মনে দিলে পাথর বাইন্দা টিউশনি ছাইরা দিলাম :(( :(( অখন ফোন দেয় পড়ানোর জন্য দিলের কষ্ট বাড়ব কিছু পাবো না তাই জাই না বাহানা বানাই ( পুরা সত্যি অপু ভাই :(( :(( :(( )
তয় আরেকখান কথা ২০/২২ টা মাইয়ার টিউশনি করসি /:) /:) ছেলের ৩/৪ । বন্ধুরা খালি আমারে পচায় :| আমি খালি মেয়েগ পড়াই ঈমানে কইতাসি আমার কন দোষ নাই
একজন রে ভাল লাগসিল জীবনে (গরিব হইলে কি হইত ) :(( চাইলে পাইতাম
মাত্রার বাইরে বড়োলোক :(( :( X(
কমেন্ট বড় দিলাম ভাই কষ্ট লাগতাসে সিরিয়াস ( উত্তর দিতে কিপটামি করবেন না /:)

১৬ ই সেপ্টেম্বর, ২০১২ ভোর ৪:২৮

অপু তানভীর বলেছেন: আপনে কেন টিউশনিটা ছেড়ে দিলেন । চালিয়ে গেলেই পারতেন । আমি হইলে তো জীবনে ছাড়তাম না ! আপনে না পড়ান নাম্বারটা আমারে দেন । আমি পড়াই ;) ;) ;) ;)

আর আপে কেবল মেইয়া গো পড়ান ভাল কথা তো !! আমি তো কোন মাইয়া স্টুডেন্টই পাই না । আপনারে কইয়া রাখলাম, ফিমেল স্টুডেন্ট পাইলেই আমারে খাবর দিবেন আমি পড়ামু ! আমার বড় শখ !! ;) ;) ;) ;)
আর কষ্ট নিয়েন না । সব ঠিক হইয়া যাইবো ! আর বেশি কষ্ট পাইলে ফোন রিসিভ করেন, কাল থ্যাইকাই পড়ানো শুরু করেন !!

৩৮| ১৪ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ১:৫৭

ডিএন বলেছেন: ভাই এই গল্প তা লিখলেন দিলে কষ্ট দিসেন ভাই সেম ঘটনা হইসে আমার লাইফে :(( :(( :(( :(( :(( :(( :((
একটু আলাদা আমি জীবনে পরথম লাইক করসিলাম :( :( উনি সীমার বাইরে বড়লোক :(( :(( তাই কইতে সাহস পাই নাই :(( :((
আমি গরিব মানুষ মীম সেম কথা মনে মনে দিলে পাথর বাইন্দা টিউশনি ছাইরা দিলাম :(( :(( অখন ফোন দেয় পড়ানোর জন্য দিলের কষ্ট বাড়ব কিছু পাবো না তাই জাই না বাহানা বানাই ( পুরা সত্যি অপু ভাই :(( :(( :(( )
তয় আরেকখান কথা ২০/২২ টা মাইয়ার টিউশনি করসি /:) /:) ছেলের ৩/৪ । বন্ধুরা খালি আমারে পচায় :| আমি খালি মেয়েগ পড়াই ঈমানে কইতাসি আমার কন দোষ নাই
একজন রে ভাল লাগসিল জীবনে (গরিব হইলে কি হইত ) :(( চাইলে পাইতাম
মাত্রার বাইরে বড়োলোক :(( :( X(
কমেন্ট বড় দিলাম ভাই কষ্ট লাগতাসে সিরিয়াস ( উত্তর দিতে কিপটামি করবেন না /:)

১৬ ই সেপ্টেম্বর, ২০১২ ভোর ৪:২৮

অপু তানভীর বলেছেন: ;) ;) ;) ;)

৩৯| ১৫ ই সেপ্টেম্বর, ২০১২ রাত ৯:৩১

ফয়সাল তূর্য বলেছেন: আপনাকে ব্লক করেছে!! B:-) B:-)

১৬ ই সেপ্টেম্বর, ২০১২ ভোর ৪:২৮

অপু তানভীর বলেছেন: হুম :( :( :( :(

৪০| ১৬ ই সেপ্টেম্বর, ২০১২ ভোর ৪:৩০

সীমানা ছাড়িয়ে বলেছেন: আমার ছাত্রী শুধু আমার গার্লফ্রেন্ডই হয়নি, আমার সারা জীবনের সঙ্গিনীও হয়েছে :D

১৬ ই সেপ্টেম্বর, ২০১২ ভোর ৪:৪৬

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~

৪১| ২০ শে সেপ্টেম্বর, ২০১২ ভোর ৪:৪৬

তানভির ইসলাম বলেছেন: স্কুল পাস করার পর কলেজে উঠে একবার মন বদলাবে, কলেজ থেকে বিশ্ববিদ্যালয়ে উঠে আর একবার মন বদলাবে, তার পর প্রায় প্রতি সেমিস্টারে...
আর ওই সুনামির সময় গুলাতে আপনে কই যাবেন?

২০ শে সেপ্টেম্বর, ২০১২ সকাল ১০:০৬

অপু তানভীর বলেছেন: দেখা যাক কি করা যাক !!!

৪২| ২০ শে সেপ্টেম্বর, ২০১২ সকাল ১০:৪২

সিয়ন খান বলেছেন: অনেক ভাল হইসে।

২০ শে সেপ্টেম্বর, ২০১২ রাত ১১:১৬

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

৪৩| ২০ শে সেপ্টেম্বর, ২০১২ রাত ১১:৩১

বাজেকাম বলেছেন: -আমি গরিব মানুষ নিহিন । চাঁদের দিকে হাত বাড়ানো আমার সাজে না ।

এখানটায় একটু বাংলা ছিঃনেমা হয়েছে।

লেখা চমৎকার।

২০ শে সেপ্টেম্বর, ২০১২ রাত ১১:৪২

অপু তানভীর বলেছেন: :( :( :(

:) :) :) :)

৪৪| ২১ শে সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৫:৩০

মুনসী১৬১২ বলেছেন: আিম পড়াব ........... :) :)

২৩ শে সেপ্টেম্বর, ২০১২ সকাল ১১:৩২

অপু তানভীর বলেছেন: না না তা হবে না !!!!

৪৫| ২১ শে সেপ্টেম্বর, ২০১২ বিকাল ৫:৪০

পিদিম বলেছেন: আমি ও
মরে যাবো

২৩ শে সেপ্টেম্বর, ২০১২ সকাল ১১:৩৬

অপু তানভীর বলেছেন: কার জন্য ? আ্পনার কি স্যার আছে আমার মত ??

৪৬| ০৭ ই আগস্ট, ২০১৩ রাত ১১:১৬

কামরুল আহসান খান বলেছেন:
লেখক বলেছেন: আমি ছাত্র পড়াই মিয়া :( :( :( :(
এই জীবনে একটা ছাত্রী পাইলাম না !! দুঃখ দঃখ !! :P :P


১৩ ই সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১০:১৪

অপু তানভীর বলেছেন: আসলেই বিরাট আফসুসের কথা !!

৪৭| ০৭ ই আগস্ট, ২০১৩ রাত ১১:৪৫

অর্থনীতিবিদ বলেছেন: অধ্যয়নরত থাকা অবস্থায় প্রচুর ছাত্র-ছাত্রীকে ব্যক্তিগতভাবে পড়িয়েছিলাম। প্রাইভেট পড়া যেটাকে বলে আরকি। নিহিনের মতো দু’একজন যে জীবনে আসেনি তা বলবো না। তবে শিক্ষকতার মহান আদর্শকে উচ্চে তুলে ধরে তাদের কাউকেই প্রোশ্রয় দেইনি। অথচ যাকে পছন্দ করেছিলাম তার নিকট থেকেও কোন সাড়া পাইনি। এজন্যেই বলা হয়, যা চাইনা তা পাই আর যা পাই তা চাইনা।

১৩ ই সেপ্টেম্বর, ২০১৩ সকাল ১০:১৫

অপু তানভীর বলেছেন: আপনে একটা কাম করছেন মিয়া ?
বড় ভুল করছেন । বিরাট ভুল !! তাই এখন পচতাইছেন !!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.