নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

আমার আর নন্দিনীর গল্প !!

০৯ ই অক্টোবর, ২০১২ রাত ১১:১৪

নন্দিনী হলুদ ক্যাবটার দরজা খুলল খুব আস্তে করে । আমার দিকে পিছন ফিরে আছে । আমি জানি আর একবার ও ফিরে আমার দিকে তাকাবেই ।

দরজাটা আর একটু খুলে আমার দিকে ফিরে চাইল ।

ওর চোখ দিয়ে পানি পরছে !

আশ্চর্য এই মেয়েটা এতো কাঁদতে পারে ! আর এর চোখে পানিও আছে মাসাল্লাহ ! আমার মনে হয় নন্দিনীর চোখের পানি দিয়ে একটা লবন ফ্যাক্টারী খুলে ফেলা যাবে ! আয়োডিন যুক্ত লবন !

নাহ ! এই মেয়েটার দিকে আর তাকিয়ে থাকা যাবে না । এর দিকে তাকিয়ে থাকলে ও ক্যাবে উঠতেই পারবেন না । একই ভাবে তাকিয়ে থাকবে আর কাঁদতে থাকবে !

আমি ঘুরে তাকালাম ।

একটু পর অনুভব করলাম নন্দিনী আমাকে জড়িয়ে ধরেছে ! কেন জানি আপনা আপনি আমিও ওকে জড়িয়ে ধরলাম । ওর কান্নার বেগ বাড়ছেই । আমি বললাম

-এভাবে কেন কাঁদছো? আমি কি হারিয়ে গেছি ?

নন্দিনী ফোঁপানো ফলায় বলল

-হারিয়েই তো গেছ ! তুমি তো আমাকে ভালবাসো না ! একটুও বাসো না ।

ইস !! কি অভিমান মাখানো কথা ! নিজেকে ওর বাহু বন্ধন থেকে ছাড়ালাম । আমি নন্দিনীর চোখ মুছে দিতে দিতে বললাম

-এরকম পাগলামো করে না ।

-আমি পাগলামো করছি, না ? হ্যা আমি তো পাগলই । আমি তোমার জন্য পাগল । আমি কিছুতেই তোমাকে ছেড়ে যাবো না । কিছুতেই না ।

আমি কিছু বলতে পারলাম না । কেবল চেয়ে রইলাম মেয়েটার দিকে !!

নন্দিনী বলল

-আচ্ছা আমি যদি মুসলমান ঘরে জন্মাতাম তাহলে কি তুমি আমাকে এভাবে ফিরিয়ে দিতে ? বল, এই ভাবে অন্য কারো সাথে বিয়ে হয়ে যেতে দিতে ?

-আবার সেই একই কথা ? তুমি খুব ভাল করে জানো আমি একজন কে ভালবাসি ! তারপরেও কেন এইকথা টা বারবার বল !

নন্দিনী খুব জোর গলায় বলল

-তুমি আর কাউকে ভালবাসো না । তুমি শুধু আমাকে ভাল বাসো ! আমি খুব ভাল করে জানি !

নন্দিনী আর দাড়ালো না । কাঁদতে কাঁদতেই চলে গেল ।

আচ্ছা মেয়েটা এতো কন্ফিডেন্ট সহকারে কিভাবে বলল যে আমি ওকে ভালবাসি !

সত্যিই কি ভালবাসি ??

কে জানে ?

মানুষের মন বড় কনফিউজিং জিনিস !!

কখন যে কি চায় ?

আচ্ছা নন্দিনী যদি অন্য ধর্মের না হয়ে আমার ধর্মের হত তাহলে কি হত ?

আমি অনেক ভেবেছি এই ব্যপার টা নিয়ে । কিন্তু কোন সদউত্তর পাই নি !!

পাবো কি না জানিও না !!



আমি নন্দিনীর কাছ থেকে সব সময় দুরে থাকতে চাই কিন্তু কেন জানি পারি না । এই মেয়েটা খুব ভাল করেই জানে কিভাবে আমাকে কনভেনস করটে হয় । ঠিক ঠিক আমার সাথে দেখা করবেই ।

আজ সকালে যখন ফোন দিয়ে বলল যা আমার সাথে দেখা করবে আমি সরাসরি না বলে দিলাম । এর সাথে দেখা হওয়া মানেই ঝামেলা । কখন কি করে বসে কে জানে ?



নন্দিনীর সাথে পরিচয়টা হয় খুব সাধারন ভাবেই । একদিন মেইল চেক করতে গিয়ে দেখি একটা মেইল এসেছে ।

নন্দিনী রাই নামে ।

এই নামে কাউকে চিনি বলে মনে পড়লো না !

আর আমার মেইলে সাধারন কেউ মেইল টেইল পাঠায় না । এই মেইলটা কে পাঠাল ?

ওপেন করে দেখলাম একটা মাত্র লাইন

আমার বন্ধু হবেন ?

খানিকটা কৌতুহল হল । আমাকে এভাবে কেউ কোন আমন্ত্রন জানিয়ে বন্ধু হতে চায় নি । এই জন্য কৌতুহলটা আরো বেশি হল ।

রিপ্লেতে হ্যা জানিয়ে দিলাম ।

কারন জানতে চাইলাম যে আমার সাথে বন্ধুত্ব করতে চাওয়ার কারনটা । নন্দিনী মেইলের জবাবে বলল যে আপনার লেখা গল্প গুলো আমার ভাল লাগে ।

খুব বেশি ভাল লাগল এটা শুনে । আমি এমনিতেই খুব হালকা টাইপের গল্প লিখি ! এই গল্প আবার কারো বাল লাগতে পারে জানা ছিল না !আমি তারপর থেকেই মেয়েটির সাথে মেইল চালাচালি শুরু হল । আমরা কত কথা বলতাম মেইলে ।

কোথায় যাই কি করি কি খাই তবুও যেন কারই মন ভরছিল না । মনে হচ্ছিল কেবল মেইল কথা বলে যেন ঠিক মত মনের কথা বলতে পারছি না ।

তাই একদিন মোবাইল নাম্বার দিয়ে দিলাম । তবে প্রথমে বললাম যে আমরা কেবল এসএমএসে কথা বলব তারপর ফোন । কত এসএমএস যে নন্দিনীকে পাঠিয়েছি ।

সকালে ঘুম ভাঙ্গা থেকে রাতে ঘুমানোর আগ পর্যন্ত প্রতিটা সময়ে আমাদের ম্যাসেজে কথা চলত । দিন গুলো হঠাত্‍ করেই কেমন করে আরো সুন্দর হয়ে উঠল ।

সব থেকে মজা লাগত একসাথে লাঞ্চ করার বিষয়টাকে । যদিও আমাদের তখনও দেখা হয় নি তবুও আমরা সবসময় একসাথে লাঞ্চ করতাম । দুপুর বেলা খাওয়ার সময় হলেই নন্দিনী আমাকে মেসেজ পাঠাত । একসাথে দুজন খাবারের প্লেট নিয়ে বসতাম ।

তারপর স্টার্ট লিখে এসএমএস আসতো নন্দিনীর কাছ থেকে । তারপর আমরা খাওয়া শুরু করতাম । হাস্যকর ছিল ব্যাপারটা কিন্তু সুইটও ছিল ।

বলা চলে এই একসাথে লাঞ্চ করার বিষয় টা থেকেই নন্দিনীর সাথে আমার প্রথম দেখা হয় । দুপুর বেলা নন্দিনী কখনই আমাকে ছাড়া খেত না । আমি শতবার বলার পরেও না । আমার অবশ্য ভালই লাগত ।

কিন্তু মাঝে মাঝে অবশ্য ক্লাস থেকে বাসায় আসতে দেরি হয়ে যেত । সে সময় ওকে বারবার মেসেজ করে বলতাম খেয়ে নেওয়ার জন্য । কিন্তু নন্দিনী কিছুতেই খেত না ।

বলত তুমি আগে বাসায় আসো তারপর খাবো । একসাথে খাবো । আমি মনে মনে হাসতাম । একদিন এতোই দেরি হয়ে গেল যে বাইরে থেকেই খেয়ে নিতে হল । আর কাজে এতোই বিজি ছিলাম যে নন্দিনীর কথা ঠিক মনে ছিল না ।

ওর মেসেজের রিপ্লেও দিতে পারি নি !

পরে যখন ক্ষ্যাল হল তখন নন্দিনীর সে কি রাগ । না ঠিক রাগ না, অভিমান । আমি যত বারই বলি খেয়ে নিতে সে বলে সে খাবে না ।

এখন যতই না দেখি একজন কে, যদি জানতে পারি যে একজন মানুষ কেবল আমার জন্য না খেয়ে আছে মনের ভিতর কি আর শান্তি লাগে ?

ওকে বলি

-আচ্ছা, কি করলে তুমি খাবে ? যা বলবে তাই করবো ?

-সত্যি ?

-বল তো আগে ?

-আমার সাথে দেখা কর !

-এখন ? দেখো এখন একটু পরেই আমাকে টিউশনিতে যেতে হবে ! কিভবে আসবো বল ?

-থাক আসতে হবে না !

আমি ভেবে পেলাম না কি বলবো !

নন্দিনী আবার বলল

-আমি না থাকলে তোমার কি ?

-আচ্ছা বাবা ! এখন খাও ! কথা দিলাম কাল দেখা করবো !

ওপাশ থেকে কিছুক্ষন নিরবতা । তারপর বলল

-সত্যি তো !



আমি প্রথমে নন্দিনীর সাথে দেখা করতে চাই নি । আসলে আমি আমার ভার্চুয়াল লাইফ আর পার্সোনাল লাইফটাকে আলাদা রাখতে চেয়েছিলাম । কিন্তু তা আর হল কই !



পরদিনই নন্দিনীর সাথে দেখা হল । নন্দিনীর সাথে আমার অনেক কথা । আমার সব রকম পছন্দের কথাই নন্দিনী জানতো ! ঐদিন নন্দিনী সাদা পরে এল । আমি যেমনটা পছন্দ করি ঠিক তেমনটাই !



এই ভাবেই চলছিল । আমরা কাছে আসতে আসতে কখন যে একে ওপরের খুব কাছে এসে পরলাম তার কেউ ই টের পাই নি । যখ টের পেলাম তখন বেশ দেরি হয়ে গেছে । এমন একটা মুহুর্ত নাই যে আমরা একে ওপরের সাথে যোগাযোগ করি নি । ওর কাছ থেকে দুরে কষ্টকর হয়ে গেল ।



কিন্তু কিছু করার নাই । আমাদের ধর্ম আলাদা ! আমাদের এক সাথে থাকাটা মানায় না । এই কথাটাই আজকে নন্দিনী কে বললাম । বললাম আমার কাছ থেকে দুরে থাকতে ! আমাদের এই রকম কাছে আসাটা ঠিক হচ্ছে না মোটেও !!

নন্দিনী কাঁদতে কাঁদতেই চলে গেল । বলা চলে আমি ওকে তাড়িয়েই দিলাম । এই মেয়ের কাছ থেকে দুরে থাকতে হবে !



একমাস পরের কথা !



নন্দিনী আজ নীল রংয়ের একটা সেলোয়ার কামিজ পরেছে । ওকে দেখতে সত্যি একটা নীল পরীর মতই লাগছে । আমরা দুজনে বসে আছি ইষ্টান লেকের পাড়ে । নন্দিনী আমার কাধে মাথা রেখে আপন মনে কথা বলেই চলেছে । কত রকমের কথা । আমাদের কথা, আমাদের দুজনার কথা !



আমি হাজার চেষ্টা করেও নন্দিনীর কাছ থেকে দুরে থাকতে পারি নি । ওর কাছে আমাকে আমাকে আসতেই হয়েছে । কি অজানা বাধনে মেয়েটা আমাকে বেধেছে কে জানে !!

আমরা ভবিষ্যতের কথা ভাবা ছেড়ে দিয়েছি । সামনে কি হবে কে জানে ! আমরা কেবল আজকের কথা ভাববো বলে ঠিক করেছি । আজ যে আমরা দুজন একসাথে আছি এই কথা ভাববো !!





গল্পটা কোন এক নন্দিনী রায়ের জন্য । যে হয়তো আমাকে এভাবে ভালবাসে না কিন্তু আমার লেখা গল্প গুলো কে ভালবাসে ! এটা তার জন্য !!!

মন্তব্য ৩৪ টি রেটিং +১০/-০

মন্তব্য (৩৪) মন্তব্য লিখুন

১| ০৯ ই অক্টোবর, ২০১২ রাত ১১:৩৯

জ্বীন কফিল বলেছেন: আচ্ছা ভাই আপনি কি ছোট বেলায় আপনার কোন মামা চাচা বা বড় ভাইয়ের খাটের নিচে জমা পরে থাকা "সেবা রোমান্টিক"র কোন স্টক আবিস্কার করছিলেন?

০৯ ই অক্টোবর, ২০১২ রাত ১১:৪৯

অপু তানভীর বলেছেন: হাহাহাহাহা !!
পাইলে খারাপ হত না কিন্তু !!

২| ০৯ ই অক্টোবর, ২০১২ রাত ১১:৩৯

তানিয়া হাসান খান বলেছেন: নন্দিনী .... এটা আমার খুব প্রিয় এক নাম....।:)
ভাল হয়েছে, বেশ।

০৯ ই অক্টোবর, ২০১২ রাত ১১:৫৪

অপু তানভীর বলেছেন: হুম !!!

৩| ০৯ ই অক্টোবর, ২০১২ রাত ১১:৫৭

রোমান সৈনিক বলেছেন: গল্পটা কোন এক নন্দিনী রায়ের জন্য । যে হয়তো আমাকে এভাবে ভালবাসে না কিন্তু আমার লেখা গল্প গুলো কে ভালবাসে ! এটা তার জন্য !!!

বুজেছি ;)


তাইতো বলি নিশি গেলো কই?

১০ ই অক্টোবর, ২০১২ রাত ১২:০০

অপু তানভীর বলেছেন: ভাই, নিশি আছে নিশির জায়গায় !! তবে এই গল্পে নিশির কোন অস্তিত্ব নাই !! :D :D :D

৪| ১০ ই অক্টোবর, ২০১২ রাত ১২:৫১

আকাশী কন্যা বলেছেন: গল্প ভালোই লেগেছে তবে উপরের মন্তব্য পড়ে আমি শেষ ! =p~ =p~


গল্পে প্লাস। :)

১০ ই অক্টোবর, ২০১২ রাত ১:১১

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

৫| ১০ ই অক্টোবর, ২০১২ রাত ১:০৫

অন্ধকারের রাজপুত্র বলেছেন: জ্বীন কফিল ভাইয়ের মন্তব্য পড়ে হা হা প গে ! =p~ =p~ =p~
গল্প নাইস হইসে :)

++++++

১০ ই অক্টোবর, ২০১২ রাত ১:১৭

অপু তানভীর বলেছেন: :) :) :) :) =p~ =p~ =p~

৬| ১০ ই অক্টোবর, ২০১২ রাত ১:৫৩

বিদ্রোহী ভাস্কর বলেছেন: ভালোই। নিশি কাব্য তো শেষ হল।

১০ ই অক্টোবর, ২০১২ রাত ২:০৬

অপু তানভীর বলেছেন: নারে ভাই, নিশিকাব্যের কোন শেষ নাই ..........

৭| ১০ ই অক্টোবর, ২০১২ রাত ২:০৭

আমি তুমি আমরা বলেছেন: আপনারতো এক লাখ হিট হয়ে গেল।সামুর লাখপতি ক্লাবে জয়েন করায় অভিনন্দন। :)

১০ ই অক্টোবর, ২০১২ রাত ২:১৬

অপু তানভীর বলেছেন: আজকে কে দেখলেন মাত্র !!

:) :) :) :)

৮| ১০ ই অক্টোবর, ২০১২ রাত ২:২৯

একজন আরমান বলেছেন: আমার মনে হয় নন্দিনীর চোখের পানি দিয়ে একটা লবন ফ্যাক্টারী খুলে ফেলা যাবে ! আয়োডিন যুক্ত লবন ! :P:P

গল্প অন্নেক ভালো লাগছে।

১০ ই অক্টোবর, ২০১২ বিকাল ৫:৪২

অপু তানভীর বলেছেন: ধন্যবান আরমান !!

৯| ১০ ই অক্টোবর, ২০১২ ভোর ৪:০১

মুনসী১৬১২ বলেছেন: ++++++

১০ ই অক্টোবর, ২০১২ বিকাল ৫:৪৭

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

১০| ১০ ই অক্টোবর, ২০১২ সকাল ৯:০৫

হ্যাজাক বলেছেন: পোলাপানের মাথায় এতো রোমান্টিকতা আসে কোথ্থেকে ( সঠিক ইমু খুজতেছি)।


ভালৈছে

১০ ই অক্টোবর, ২০১২ বিকাল ৫:৫৪

অপু তানভীর বলেছেন: কি করে যে বলবো!!! B-) B-) B-) B-)

১১| ১০ ই অক্টোবর, ২০১২ সকাল ১০:১৮

ভুল্কিস বলেছেন: বিটার মুন!!!

(বুঝলে ভালু- না বুঝলে আরো ভালু)

১০ ই অক্টোবর, ২০১২ বিকাল ৫:৫৬

অপু তানভীর বলেছেন: ;) ;) ;) ;)

১২| ১০ ই অক্টোবর, ২০১২ সকাল ১০:২২

রুদ্রনীল আর নীলকষ্ট বলেছেন: আমি হ্যাজাক ভাই সাথে একমত। এতো রোমান্টিকতা আসে কোথ্থেকে ???!!!!!!!!!!!!!!!!!! অনেক অনেক সুন্দর হইছে+++++++++++++++

গল্পটা পড়ে নন্দিনী রায় কি বললো সেটা জানতে ইচ্ছা করছে।
;) ;) ;) :P :P :P :) :) :) =p~ =p~ =p~

১০ ই অক্টোবর, ২০১২ বিকাল ৫:৫৮

অপু তানভীর বলেছেন: সত্যি বলতে কি যাকে নিয়ে গল্পটা লিখে ছি তার খুব পছন্দ হয়েছে !
আর কি যে বলেছে সেটা তো বলা যাবে না !! :D :D :D :D

১৩| ১০ ই অক্টোবর, ২০১২ দুপুর ১:৫১

saifulchowdury বলেছেন: অপু মিয়া তুমি শেষ পর্যন্ত আমার পাখি টারে নিয়া টান দিলা। । X( X( X( X( :-B :-B :-B :-B :-B

১০ ই অক্টোবর, ২০১২ বিকাল ৫:৫৯

অপু তানভীর বলেছেন: কি বলেন ভাই !! আমি কি করলাম !! :( :( :(
আমি ভাল পুলা !! :) :) :) :||

১৪| ১১ ই অক্টোবর, ২০১২ বিকাল ৫:২৮

রাশান শাহরিয়ান নিপুন বলেছেন: জ্বীন কফিল বলেছেন: আচ্ছা ভাই আপনি কি ছোট বেলায় আপনার কোন মামা চাচা বা বড় ভাইয়ের খাটের নিচে জমা পরে থাকা "সেবা রোমান্টিক"র কোন স্টক আবিস্কার করছিলেন?

১১ ই অক্টোবর, ২০১২ রাত ১০:৩৬

অপু তানভীর বলেছেন: হাহাহাহাহহাহা

১৫| ১১ ই অক্টোবর, ২০১২ সন্ধ্যা ৭:২২

মাহী ফ্লোরা বলেছেন: ইশ মিষ্টি গল্প! ভাইয়ার লেখা পড়লাম অনেকদিন পর! টিয়া পাখি জানলে কিছু বলবেনা?

১১ ই অক্টোবর, ২০১২ রাত ১০:৩৮

অপু তানভীর বলেছেন: নাহ টিয়া পাখি কিছু বলবে না ! আমার সব কিছু করার অনুমুতি আছে । তবে কেবল বিয়ের আগ পর্যন্ত !!!

কেমন আছো আপু ? তোমার তো খোজই নাই !!

১৬| ১২ ই অক্টোবর, ২০১২ বিকাল ৩:৩১

শায়মা বলেছেন: ভবিষ্যতে কি হবে সেটা তো আমি দিব্য দৃষ্টিতে দেখতে পাচ্ছি ভাইয়া।:)

১২ ই অক্টোবর, ২০১২ বিকাল ৪:০৮

অপু তানভীর বলেছেন: তুমি তো পাবাই !! :):)

১৭| ১৪ ই অক্টোবর, ২০১২ সন্ধ্যা ৭:৩৯

জন ঢাকা বলেছেন: আয়ডিন লবন যুক্ত মিষ্টি ভালুবাসা
গল্প টা দারুন হয়েছে তবে শুধু গল্প বলে মানতে পারছি না।

১৪ ই অক্টোবর, ২০১২ রাত ১০:৩২

অপু তানভীর বলেছেন: কেন !!
এটা কেবলই একটা গল্পই !!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.