নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

আমাকে শুটকির হাত থেকে বাচাও !!!

১৯ শে অক্টোবর, ২০১২ দুপুর ১২:৫১

নিহিন আবার কথাটা জিজ্ঞেস করলো ।
-কেমন হয়েছে ?
এই বিদঘুতে জিনিস আবার কেমন হবে ? এই জিনিস কেউ খায় দুনিয়ায় !
তুই জানিস না ফাজিল মেয়ে !

আমি কোন মতে আর এক লোকমা গিলে বললাম
-দারুন হয়েছে । আমার তো মনেই হচ্ছে না যে আমি শুটকি খাচ্ছি !

মনে মনে বললাম মনে হচ্ছে না আবার ! এই বিদঘুটে শুটকির গন্ধে আমার নাড়িভূড়ি উল্টপাল্ট আসছে ।
নিহিনর মুখের হাসি আর একটু প্রসারিত হল ।
-দেখেছ ? আমি বলেছিলাম না ? আমি এতো চমৎকার করে রাঁধবো তুমি টেরই পাবা না !

হুম টের তো পাই ই নি । তুমি যখন সায়েন্সল্যাব মোড়ে ছিলা আমি শাহবাগ থেকেই এই জিনিসের গন্ধ পেয়েছি । এই চিজের গন্ধ আবার না পাই ।
আমি হেসে বললাম
-আসলেই ভাল হয়েছে ।
নিহিন বলল
-ভাল হয়েছে ! সত্যি ?

আমি নিহিনর চোখের দিকে তাকালাম । ইস ! কি আগ্রহ নিয়েই না ও আমার মুখের কথা শোনার জন্য । আমার একটু এপ্রিশিয়েশন শোনার জন্য । আমার মনটাই ভাল হয়ে গেল । আমি নিহিনকে বললাম
-সত্যি ভাল হয়েছে ।
-তুমি মিথ্যা বলছো না তো আমাকে খুশি করার জন্য ? তুমি তো শুটকিমাছ খাও ই না ।
-এতো দিন খাই নি কারন তোমার মত এতো আদর দিয়ে কেউ রান্না করে খাওয়াই । এই রকম আদর দিয়ে রান্না করলে আমি ধুতুরার ফলও হাসি মুখে খেয়ে ফেলব ।
-ধুতুরার ফল ? এটা কি ?
-চিনো না ?
-না ।
নিহিন হাসল ।
-এটা হল এক প্রকার ফল । আমাদের এলাকায় খুব হয় । কারো মনে যখন খুব দুঃখ হয় তখন এই ফল খেয়ে আত্ম হত্যা করে ।
-মানে ?
-মানে কিছু না ।
নিহিনর মুখটা একটু মলিন হয়ে গেল ।
-এমন কথা কেন বল ? আমি কি ...!
-আরে এমন কিছুই । কেবল কথার কথা বললাম ।
-এরকম কথা বলবা না আর ! খবরদার !
-আচ্ছা বাবা বলব না ।

নিহিন সব সময় খুব ইচ্ছা আমাকে রান্না করে খাওয়াবে । প্রতি ছুটির দিন গুলোতে কিছু না কিছু নিয়ে আসবে । প্রতি অফিস ছুটির দিন আমাকে একটু কিছু না খাওয়ালে নাকি ওর ভালই লাগে না ।
একটু ঝামেলা হলেও আমি আসি । বারবার মনে হয় মেয়েটা আমার জন্য এতো কষ্ট করছে, না আসলে ও নিশ্চই খুব কষ্ট পাবে । আর নিহিনকে কষ্ট দেই কিভাবে ? প্রতিদিনই কিছু না কিছু খাচ্ছিলাম ।

কিন্তু আজকে যখন নিহিন টিফিন বাটি নিয়ে আমার সামনে এল আমার নাকটা কুচকে উঠল । বাটি না খুলেই বোঝা যাচ্ছিল যে আজ নিহিন শুটকি রান্না করে এনেছে ।
শুটকি ! আমার সব থেকে অপছন্দের খাবার ।
আই জাষ্ট হেইট শুটকি !
আমার বিরক্তির সীমা রইল না । কিন্তু নিহিনর দিকে তাকিয়ে কিছু বলতে পারলাম না ।
বেচারি কষ্ট পাবে । নিহিন বলল
-আমি খাইয়ে দেই ?
-আরে কত মানুষ রয়েছে । মানুষজন কি ভাববে ?

আসলে আমি বেশি খেতে চাচ্ছিলাম না । জিনিসটা যতই ভাল হোক শুটকি বেশিক্ষন সহ্য করা মুশকিল । আমার কথা শুনে নিহিন বলল
-আচ্ছা মানুষজন কি বলবে ? ঐ দিন রাস্তার মাঝখানে দাড়িয়ে চুম খেলে তখন তোমার মনে হয় নি মানুষ কি ভাববে । আর এখন আমি খাইয়ে দিবো এতে তোমার সমস্যা । আসলে তোমার খেতেই ইচ্ছা করছে না । যাও খেতে হবে না । এই বলে নিহিন টান মেয়ে টিফিন বাটিটা দুরে ছুড়ে মারল ।
-আরে আরে কর কি ।
কিন্তু ততক্ষনে দেরি হয়ে গেছে । রাস্তার মাঝ খানে সব তরকারী ছড়িয়ে পড়েছে । নিহিন অন্য দিকে মুখ করে বসে রইল । যাক শুটকি খেতে হচ্ছে না এটা একটা ভাল দিক ।
কিন্তু এই মেয়ে যে এখন রাগ কে আছে এটার কি হবে ??
-আরে বাবা আমি তো খাচ্ছি লাম । তাই না ?
-না তুমি খা্ছিলা না । ইচ্ছার বিরুদ্ধে গিলছি লা ।
-না বিশ্বাস কর ! তা না । আমার আসেই ভাল লাগছিল । তুমি কেন এই রকম করে ফেলে দিলে !
আমি মনে মনে বললাম ভাল হয়েছে ফেলে দিয়েছ ! আর একটু খেলে তো আমার খবরই ছিল ।
নিহিন এবার আমার দিকে তাকিয়ে বলল
-সত্যি ভাল লাগছিল ?
-সত্যি বলছি ।
নিহিনর মনটা একটু প্রসন্ন হল ।
-ঠিক কাল আবার নিয়ে আসবো । বাসায় লইট্যা মাছের শুটকি আছে । খুব চমৎাকর লাগবে খেতে ।

তাহলেই হয়েছে ! আল্লাহ আমাকে এই শুটকির হাত থেকে বাচাও !!
বাঁচাও !! আমাকে বাঁচাও !

কিন্তু আমার চিৎকার কারো কান পর্যন্ত পৌছালো না !!

মন্তব্য ৬১ টি রেটিং +৯/-০

মন্তব্য (৬১) মন্তব্য লিখুন

১| ১৯ শে অক্টোবর, ২০১২ দুপুর ১২:৫৬

শুকনোপাতা০০৭ বলেছেন: হাহাহা...মজা পেলাম পড়ে...শুটকি আমারো অপছন্দ !!

১৯ শে অক্টোবর, ২০১২ রাত ১০:০৫

অপু তানভীর বলেছেন: আমারও ভাই খুবই অপছন্দ ! কিন্তু কিছু করার নাই মনে হইতাছএ !! ভবিষ্যতে শুটকি খাওয়ার সমুহ সম্ভাবনা রয়েছে !!

২| ১৯ শে অক্টোবর, ২০১২ দুপুর ২:৫০

নিরপেক্ষ মানুষ বলেছেন: শুটকি চরম ফালতু একখান খাবার। (* হেইট হবে জেইট না)

১৯ শে অক্টোবর, ২০১২ রাত ১০:১০

অপু তানভীর বলেছেন: সহমত যে বলবো সেই উপায় নাই !! সে দেখলে আমার খবর আছে !!

ঠিক করে দিয়েছি !!

৩| ১৯ শে অক্টোবর, ২০১২ বিকাল ৩:৩৫

মারুফ মুকতাদীর বলেছেন: আই অলসোও জেইট শুট্‌কি………… ওয়াক……………

আমি কিন্তু ভাইয়া আপনার বিগ ফ্যান……………
আপনার প্রায় ১৩০ লেখাই আমার পড়া……………

ওয়াচে থাকায় মন্তব্য করতে পারিনি………………

এখন করতে পারবো…………… কি মজা……………… :-D

১৯ শে অক্টোবর, ২০১২ রাত ১০:২২

অপু তানভীর বলেছেন: হুম !! কি মজা !!

৪| ১৯ শে অক্টোবর, ২০১২ সন্ধ্যা ৬:১০

অন্ধকারের রাজপুত্র বলেছেন: টেনশন লইয়েন না !
এরপর থাইক্যা শুটকি নিয়া আসলে আমারে দিয়া দিয়েন ! ;)
শুটকি খাইতে আমার খুব একটা খারাপ লাগে না... আর চেলা মাছ, ছোট রুপচাঁদা মাছের শুটকিতো ফেবারিট ! B-) B-) B-)

+++++++++

১৯ শে অক্টোবর, ২০১২ রাত ১০:৩৭

অপু তানভীর বলেছেন: আচ্ছা !! আগে আনুক তো !! কিন্তু যদি হাত দিয়ে খাইয়ে দেয় তাহলে কি হবে !!

৫| ১৯ শে অক্টোবর, ২০১২ সন্ধ্যা ৬:১৪

অপূর্ণ রায়হান বলেছেন: ৪ নাম্বার প্লাস ভাই :)


আপনার জন্য দোয়া মাহফিলের আয়োজন করব ভ্রাতা B-)) B-)) B-))


হাহাহাহাহ ভালো থাকবেন , শুঁটকি খাবেন সবসময় :)

১৯ শে অক্টোবর, ২০১২ রাত ১০:৪১

অপু তানভীর বলেছেন: আয়োজন করে আর কি লাভ বলেন ? উপার বলেন ! শুটকির হাত থেকে বাচার পথ বলেন জলদি...........।

৬| ১৯ শে অক্টোবর, ২০১২ সন্ধ্যা ৬:২৮

মিজভী বাপ্পা বলেছেন: B-)) B-)) B-)) B-)) =p~ =p~ =p~ =p~ =p~ ++++++++++++++++

১৯ শে অক্টোবর, ২০১২ রাত ১০:৪২

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

৭| ১৯ শে অক্টোবর, ২০১২ রাত ৮:০৩

আমি তুমি আমরা বলেছেন: =p~ =p~ =p~

১৯ শে অক্টোবর, ২০১২ রাত ১০:৪২

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~

৮| ১৯ শে অক্টোবর, ২০১২ রাত ১০:১৪

রোমান সৈনিক বলেছেন: ;) ;) ;)

১৯ শে অক্টোবর, ২০১২ রাত ১০:৪৩

অপু তানভীর বলেছেন: ;) ;) ;) ;) ;)

৯| ১৯ শে অক্টোবর, ২০১২ রাত ১০:৪৫

বাগসবানি বলেছেন: সত্য কথাটা বলে ফেলুন । দুজনের জন্যেই সুফল হবে । আর যে ভালবাসবে সে তার ভালবাসার কথার দামটাও (মর্যাদা ) ঠিক দেবে । তাই দেরী না করে বলে ফেলুন । এই পোস্ট টাও ইমেইল কইরে দিতে পারেন B-)

১৯ শে অক্টোবর, ২০১২ রাত ১১:০০

অপু তানভীর বলেছেন: সে সব কিছুই জানে !!
আর এটা কিন্তু একটা গল্প !!

১০| ১৯ শে অক্টোবর, ২০১২ রাত ১১:০৬

জয়তি বন্দ্যোপাধ্যায় বলেছেন: বাহ! যারাই শুটকি রাঁধে তারাই বলে যে আমাদের রান্না খাননি তাই বলেন,তেল মশল্লা দিলে একটুও গন্ধ থাকে না-অপূর্ব লাগে।বহুবার এ কথায় আন্তরিক বিশ্বাস করতে গিয়ে প্রাণ বেরিয়ে যাবার জোগার হয়েছে।অনেক ধন্যবাদ!

১৯ শে অক্টোবর, ২০১২ রাত ১১:৫৮

অপু তানভীর বলেছেন: জানি না সামনে আমার কপালে কি আছে !! আমার জন্য একটু দোয়া কইরেন !!!!

১১| ১৯ শে অক্টোবর, ২০১২ রাত ১১:০৯

শায়মা বলেছেন: আহারে ভাইয়াটা!:(

:P

১৯ শে অক্টোবর, ২০১২ রাত ১১:৫৬

অপু তানভীর বলেছেন: হুম !! আপুনি !!! :(

১২| ১৯ শে অক্টোবর, ২০১২ রাত ১১:৩২

পরিবেশবাদী ঈগলপাখি বলেছেন: শ এর জায়গায় ভুলে প দেখে আতকে উঠে পোস্টে ঢুকেছিলাম ......যাক তাও ভাল

১৯ শে অক্টোবর, ২০১২ রাত ১১:৫৫

অপু তানভীর বলেছেন: /:) /:) /:) /:)

১৩| ২০ শে অক্টোবর, ২০১২ রাত ১২:০১

সিলেটি জামান বলেছেন: বাট আই লাইক শুটকি B-)

২০ শে অক্টোবর, ২০১২ সকাল ১১:১২

অপু তানভীর বলেছেন: আই লাভ করি ন !! :P :P

১৪| ২০ শে অক্টোবর, ২০১২ রাত ১২:৪০

হ্যাজাক বলেছেন: কালকে যখন শুটকি নিয়ে আসবে তখন আপনার জায়গায় আমারে বসিয়ে দিয়েন। আহারে কেউ খাইয়ে দেয় না রে।

২০ শে অক্টোবর, ২০১২ সকাল ১১:১২

অপু তানভীর বলেছেন: কি কন এসব ?? /:)

১৫| ২০ শে অক্টোবর, ২০১২ রাত ১২:৫৭

টিনটিন` বলেছেন: আমিও আগে কেতাম না এমনকি গন্ধও সহ্য করতে পারতামনা। কিন্তু আপুর রান্না একবার লইট্টা শুটকি ভুনা খেয়ে শুটকির ভক্ত হয়ে গেলাম। তবে শুধু ভুনা ভালো লাগে, অন্য কোনভাবে রান্না না।

২০ শে অক্টোবর, ২০১২ সকাল ১১:১৩

অপু তানভীর বলেছেন: হুম বুঝলাম !!! আমার কপালে কি আছে কে জানে ??

১৬| ২০ শে অক্টোবর, ২০১২ রাত ২:১৫

জাল মুড়ি্‌ বলেছেন: I LOVE শুটকি :D । বিশেষ করে চেবা শুটকি আর লইট্টা শুটকি।
শুটকি পছন্দ করেন না এই কথার জন্য মাইনাস দিতে গিয়া ভুলে পিলাচ দিয়া দিছি X(( আমার পিলাচ পাওনা রইল আপনার কাছে। ;) আর না দিলে হাশরের দিন আদায় কইরা নিমু হুম... :-0

২০ শে অক্টোবর, ২০১২ সকাল ১১:১৭

অপু তানভীর বলেছেন: ওকে মনে রইলো !!

১৭| ২০ শে অক্টোবর, ২০১২ রাত ২:১৮

একটু স্বপ্ন বলেছেন:
মজার তো গল্পটি.. চেনা বিড়ম্বনা.. কমবেশী সবাই এজাতীয় বিড়ম্বনার ভেতর দিয়ে জীবন কাটায়..

আপনার বাস্তব জীবনটিও আনন্দে ভার্চুয়াল জীবনকে ছাড়িয়ে যাক। :)
ভাল হোক্ আপনার, আপনাদের।

২০ শে অক্টোবর, ২০১২ সকাল ১১:১৭

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !

১৮| ২০ শে অক্টোবর, ২০১২ রাত ২:২৭

তারছেড়া লিমন বলেছেন: ভাই শুটকির রন্ধন প্রণালী টা আমাকে কেউ বলবেন ............. নিজেকে গিনিপিগ বানাবো পরীক্ষা করার জন্য।।।

২০ শে অক্টোবর, ২০১২ সকাল ১১:১৮

অপু তানভীর বলেছেন: নিজেকে গিনিপিগ বানাবো পরীক্ষা করার জন্য।।। হাহাহাহাহাহা !!!!

১৯| ২০ শে অক্টোবর, ২০১২ রাত ৩:০৭

নুর ফ্য়জুর রেজা বলেছেন: ইয়ে আমার কিন্তু শুটকি ভালোই লাগে। B-)) আম্মার হাতে রাধাঁ শুটকি ভুনার স্বাদ অতুলনীয়। লেখা ভালো লাগল। +++
(একটু কারেকশন- ধুতুরার "ফুল" হবে মনে হয়। "ফল" না। :) )

২০ শে অক্টোবর, ২০১২ সকাল ১১:১৯

অপু তানভীর বলেছেন: আমিও ঠিক জানি না ! আর এটা গল্পতো ব্যাপার না !
লেখা ভাল লেগেছে জেনে ভাল লাগলো !!

২০| ২০ শে অক্টোবর, ২০১২ ভোর ৪:৪৮

মাস্টার বলেছেন: ইয়াক!! শুটকি খায় মাইনষে!! ইয়াক! রান্না করার আগে পরে সর্বদা গন্ধ আসে /:)
বাসায় যেদিন শুটকি রান্না করতো সেইদিন আমার কপালে ডিম ভাজি জুটতো

২০ শে অক্টোবর, ২০১২ সকাল ১১:২০

অপু তানভীর বলেছেন: এক দম আমার কাহিনী !! আসেন এক লোগে কান্দি !!!

২১| ২০ শে অক্টোবর, ২০১২ সকাল ৯:৪৫

আশীষ কুমার বলেছেন:

ব্লগেই খানাদানা হোক।

২০ শে অক্টোবর, ২০১২ সকাল ১১:২০

অপু তানভীর বলেছেন: হোক !!
তবে মেনুতে শুটকি যেন না থাকে !!

২২| ২০ শে অক্টোবর, ২০১২ সকাল ১১:৫৩

তরুন বলেছেন: কাল যদি আবার নিয়ে আসে, তাহলে আমাকে খবর দেবেন- দেখতে যাব- কি দৃশ্যের অবতারনা হয়! একটু দূর থেকে দেখতে নিশ্চয় অনেক মজা লাগবে!! :D

২০ শে অক্টোবর, ২০১২ দুপুর ২:৩০

অপু তানভীর বলেছেন: তা অবশ্য করা যায় !!

২৩| ২০ শে অক্টোবর, ২০১২ দুপুর ২:৫১

s r jony বলেছেন:
হাহাহা!!!!!! (দির্ঘশ্বাসের ইম হপে)
যে চায় সে পায় না আর যে না চায়, হেরই আল্লহ দেয় /:) /:)

স্টুডেন্ট লাইফে আমারো একজন "নোয়াখাইল্লা" শুটকি রাধুনি ছিল, কত মজার-মজার আইটেমের শুটকি খাওয়াইত,

আইজ হে নাই, আমার কপালেও শুটকি খাওয়া নাই :|| :|| :|| :|| কত দিন খাই না

২০ শে অক্টোবর, ২০১২ রাত ৯:৩৯

অপু তানভীর বলেছেন: ঠিকই কইছেন !! দুঃখ কইরা আর কি করবেন কন??

২৪| ২০ শে অক্টোবর, ২০১২ রাত ৮:৩৬

মাননীয় মন্ত্রী মহোদয় বলেছেন: আমার মায়ের হাতের মূলা দিয়ে টেংরা শুটকি একবার খাইলেই বুঝতেন শুটকি কি জিনিস । :#>
শুটকি সৃষ্টিকর্তার এক অপূর্ব সৃষ্টি । :!> :!>

২০ শে অক্টোবর, ২০১২ রাত ৯:৪৪

অপু তানভীর বলেছেন: নারে ভাই আমি বুঝতে চাই না !! কিছুতেই চাই না !!!

২৫| ২১ শে অক্টোবর, ২০১২ রাত ১:৩৭

মোঃ সাইফুল ইসলাম সজীব বলেছেন: অপু ভাই, আপনি তো একটু বদ টাইপ আছেন, রাস্তায় দাড়িয়েই চুম দেন। ছিঃ ছিঃ ছিঃ (চালিয়ে যান, আমরা কেউ কিছু দেখবো না।)

শুটকী গন্ধ লাগছে, ব্লগটাতো শুটকীর গন্ধে শয়লাব হয়ে গেলো! =p~ =p~ =p~

২১ শে অক্টোবর, ২০১২ সকাল ৯:২১

অপু তানভীর বলেছেন: যখন সে আশে পাশে থাকে তখন আর কিছু লক্ষ্য থাকে না !! :) :)

২৬| ২১ শে অক্টোবর, ২০১২ সকাল ১১:৩৫

একজন আরমান বলেছেন: আই জাস্ট হেইট শুটকি :P
ভাইয়া মোবাইল দিয়ে দেখছি তাই আপাতত প্লাস দিতে পারছি না। তবে ঈদের পর বকেয়া সব প্লাস পরিশোধ করে দিব! :)

২১ শে অক্টোবর, ২০১২ সকাল ১১:৪৯

অপু তানভীর বলেছেন: ওকে সমস্যা নাই !!

২৭| ২২ শে অক্টোবর, ২০১২ রাত ১২:৪৮

রাশান শাহরিয়ান নিপুন বলেছেন: খাইছে!! আবার!!!

২২ শে অক্টোবর, ২০১২ সকাল ১০:১৫

অপু তানভীর বলেছেন: কি আবার ?? :-/ :-/ :-/

২৮| ২২ শে অক্টোবর, ২০১২ রাত ১:১৩

গ্যাম্বলার বলেছেন:
আহারে বেচারা !! :(
ভাই, এ ক্ষেত্রে আপনাকে প‌্রথমেই "বিড়াল মারার" থিওরী আ্যাপলাই করতে হবে। বলবেন একটা ঢেকি দাও, ঢেকি গিলব তবু দুরগন্ধময় সুটকি গিলব না ;)

আমি এমন বিপদে পড়েছিলাম । বিয়ে করেছি শুটকি খেকো এলাকায় । দৃঢ় মনোবল আমাকে মুক্তি দিয়েছে ;)। বউ -শালী মিলে চেস্টা করেছে। তারা বলে -এমন ভাবে রান্না করব কোন গন্ধ পাবে না (আসলে সবাই এমন বলে)। কাহিনি হল-

কয়লার ময়লা যায় না ধুলে
শুটকির গন্ধ যায় না জ্বালে।
(আসলে তো ওটা পচা জিনিস)

যাহোক আমি বললাম যদি গন্ধমুক্ত করতে পারো তো খাবো। যতবা্রই পাতে বিভিন্ন কৌশলে ঢুকিয়ে দিয়েছে ততবার ধরে ফেলেছি, বিজয়ী হয়েছি। ;);)

এখনও আমার বাসায় রান্না হয় যেদিন আমি বাসায় না থাকি...

২২ শে অক্টোবর, ২০১২ সকাল ১০:১৭

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~
দেখি আমার কপালে কি আছে !!

২৯| ২২ শে অক্টোবর, ২০১২ সকাল ১০:২৬

সিয়ন খান বলেছেন: ভাইরে আম্মু চ্যাপা শুটকি নিয়া জাইতে কইসে। কিন্তু ওইটার গন্ধে তো জীবন বার হয়া যাবার নেয়।

২২ শে অক্টোবর, ২০১২ দুপুর ২:৫৫

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~

৩০| ১৮ ই ডিসেম্বর, ২০১২ রাত ২:৪৮

poops বলেছেন: B-)) B-)) B-)) B-)) B-)) B-)) B-))

১৮ ই ডিসেম্বর, ২০১২ দুপুর ১২:০১

অপু তানভীর বলেছেন: =p~=p~=p~=p~

৩১| ১৮ ই ডিসেম্বর, ২০১২ দুপুর ১২:১৯

অদ্বিতীয়া আমি বলেছেন: শুটকি আমি একদম ই সহ্য করতে পারিনা ।ভয়ংকর ।
আমার জন্য আমার রুমমেটরা খেতে পারত না ,না থাকলে খেত ।

১৮ ই ডিসেম্বর, ২০১২ দুপুর ১২:২৬

অপু তানভীর বলেছেন: আমারও একদম দুচোক্ষের বিষ !!
আমি এই জীবনে কোন দিন খাই নি ! আর খাবও না কোন দিন !!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.