নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

বাড়িয়ে দাও তোমার হাত !! আমি আবার তোমার আঙুল ধরতে চাই !!

১৬ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৪৮

হাসপাতাল আমার কাছে কখনই ভাল লাগে নি । হাসপাতালের ফিনাইলের গন্ধ কেন জানি খুব অসহ্য লাগে ! কিন্তু এই হাসপাতালে আশ্চার্য ভাবে কোন ফিনাইলের গন্ধ নাই । তার বদলে এরার ফ্রেশারে গন্ধ আছে চারিদিকে । আমি গন্ধটা চেনার চেষ্টা করি । কিন্তু ঠিক বুঝতে পারছি না এয়ার ফ্রেশার টা ঠিক কিসের গন্ধ ছড়াচ্ছে ।

পুরো করিডরে কাউকেই দেখা যাচ্ছে না । কেমন একটা অন্ধকার অন্ধকার ভাব । চারিদিকে নিরবতা । কেবল এসির মৃদু আওয়াজ ছাড়া আর কিছু নেই ।

আমি শূন্য দৃষ্টিতে তাকিয়ে থাকি কিছুক্ষন । কোন কিছুই আমার মাথার ভিতর আসছে না । বারবারই মনে হচ্ছে আমি হয়তো স্বপ্ন দেখছি । যে কোন সময় আমার ঘুম ভেঙ্গে নিজের বিছানায় নিজেকে আবিস্কার করবো । কিন্তু তা আর হয় না ।

প্লাষ্টিকের চেয়ারটা ছেড়ে আমি উঠে দাড়ালাম । আইসিইউ এর কাচ ঘেরা জানালা দিয়ে এলিনের দিকে তাকাই ।

কি নিষ্পাপ একটা মুখ !

আমি কেবল চেয়ে থাকি ।

মনে হয় এই মুখটার এখানে থাকার কথা না ।

কিছুতেই থাকার কথা না ।

কিছুতেই না ।

আমার এখনও বিশ্বাস হচ্ছে না এলিন এখানে শুয়ে আছে । নিশ্চুপ হয়ে !

আমি আই সি ইউ এর দরজার কাছে গিয়ে দাড়াই । ভিতর থেকে বন্ধ ! মনে হচ্ছে এলিন এখনই দরজা খুলে দাড়াবে !

একটু হাসি দিয়ে বলবে আমাকে নিয়ে চলতো ! এই বদ্ধ ঘরে আর থাকতে ভাল লাগছে না ।



প্রতিবার যখন এলিনের সাথে দেখা করতে যেতাম ও নিজে দরজা খুলতো ! কাজ শেষ শেষ হবার পরও চলে আসতাম না । দরজা ধরে দাড়িয়ে থাকতাম !

গতবারও ঠিক একই ভাবে দাড়িয়ে ছিলাম ! এলিন বলল

-আর কিছু বলবা ?

আমি আর কিছু বলার খুজে পাই না । আমি মাথা নাড়াই । এলিন বলল

-চলে যাবা এখন ?

-হুম ।

চলে যাবো বললেও কেন জানি চলে যেতে ইচ্ছা করে না । আমার দাড়িয়ে থাকা দেখে এলিন হেসে ফেলল । বলল

-যেতে ইচ্ছা করছে না ?

আমি খানিকটা লজ্জায় পড়ে যাই । একটু লজ্জা মিশ্রিত হাসি দেই । এলিন বলল

-তুমি ইচ্ছা করলে কিন্তু বাসায় আসতে পারো । বাসায় কেউ নেই ।

-না ঠিক আছে । এখানেই থাকি কিছুক্ষন । একা বাসায় যাওয়া কেমন দেখায় !

এলিন আমার দিকে তাকিয়ে থাকলো কিছুক্ষন । বলল

-এই জন্য তোমাকে ভাল লাগে । এসো আমার সাথে ।

এলিন আমার হাত হাত ধরলো । তারপর এক প্রকার জোর করেই লিফ্টের দিকে টেনে নিয়ে গেল ।

এলিন ইচ্ছা করলেই আমার হাত ধরতে পারে !

কিন্তু আমি কেন জানি পারি না !

এমন কি ও যখন আমাকে হাত ওর হাত ধরতে আহবান জানায় তবুও আমি ওর হাত ধরতে পারি না ।

কি এক দ্বিধা আমার ভিতর কাজ করে !



এলিনের সাথে আমি কোন দিন কথা বলবো ভাবি নি অথবা ওর সাথে আমার বন্ধুত্ব হবে এটাও আমি ভাবি নি ।

আচ্ছা এলিন সত্যি কি আমার বন্ধু ?

শুধুই কি বন্ধু ?

না ।

শুধু কেবল বন্ধুত্ব নয় । আরো বেশি কিছু । অনেক বেশি কিছু ।

আমি এলিনকে ভালবাসি । প্রথম দেখার দিন থেকেই ভালবাসি । আমার কাছে আর কিছু সত্য হোক বা না হোক এই কথাটা সব সময় জলন্ত সূর্যের মতই সত্য ।

আর এলিন !

আচ্ছা ও কি আমাকে ভালবাসে ?

আমি জানি না । হয়তো বাসে না ।

নাহ ।

এলিন আমাকে ভালবাসে না । এটা আমি খুব ভাল করেই জানি ।

এলিন কাউকে ভাল বাসে না । ওর কাছে মনের সম্পর্কের কোন দাম নাই ! ও কেবল শরীরের ভাষা জানে ! ও মানতে নারাজ যে মানুষ মানুষকে মন দিয়ে ভাল বাসতে পারে ! মানুষের ভালবাসা কেবলই শারীরিক !



এলিন যে আমাকে ভালবাসে না এই কথাটা এলিন আমাকে পরিষ্কার ভাবে বুঝিয়ে দিয়েছিল । বলেছিল যে সে আমার টাইপের মেয়ে না ।



এলিনের প্রতি ভাল লাগার কথা গুলো আমি সব সময় নিজের কাছেই লুকিয়ে রাখতাম । যখন দেখতাম এলিন অন্য কারো কাছে আড্ডা মারছে হাসা হাসি করছে কেমন জানি বুকের ভিতর একটা কষ্ট অনুভব হয় । কিন্তু সব থেকে বেশি কষ্ট লাগত রিয়াদ কে দেখে ।

রিয়াদ এলিনের বয়ফ্রেন্ড । অবশ্য এলিনের আরো অনেক গুলোই বয়ফ্রেন্ড ছিল কিন্তু রিয়াদের আনাগোনা বেশি ছিল । প্রায় দিন ক্লাস শেষে রিয়াদ ফারারী গাড়ি নিয়ে আমাদের ক্যাম্পাসের সামনে আসতো । এলিনকে নিয়ে চলে যেত । এতো খারাপ লাগত মনে হত দশতলা ছাদ থেকে লাফ দিয়ে মরে যাই ।

কষ্টের কথা গুলো মাঝে মাঝে ব্লগে লিখতাম । কিন্তু কোন দিন এলিনকে বলতে পারি নি এই অনুভূতির কথা । প্রায় প্রতিদিনই এই রকম চলত । ক্যাম্পাসে যাওয়া দুর থেকে ওর দিকে তাকিয়ে থাকা তারপর একবুক কষ্ট নিয়ে ফিরে আসা ।

কিন্তু একদিন এই রুটিনের ব্যতিক্রম হল । এলিনের খোজে এদিক ওদিক তাকাতেই দেখলাম ও সরাসরি এদিকেই আসছে । প্রথমে মনে হল হয়তো আমার পাশ দিয়ে হয়তো চলে যাবে কিন্তু তারপর মনে হল যে এলিন আমার দিকেই আসছে এবং আমাদেই দিকেই !

এটা মনে হতেই বুকের ভিতরকার হৃদস্পন্দন অস্বাভাবিক ভাবে বেড়ে গেল । ভাল করে খ্যাল করে দেখলাম আমার হাত ও খানিকটা কাঁপছে ।

বারবার মনে হত মেয়েটা এদিকে কেন আসছে ?

আমার সামনে এসে এলিন বলল

-কোথাও যাবা তুমি ?

আমি তখন কোন জায়গায় আছি ঠিক বলতে পারবো না । তবে এলিন খুব স্বাভাবিক ভাবেই আমার সাথে কথা বলছিল । আমি একটু ধীর স্থির হয়ে বললাম

-কোথাও ... মানে ?

-না মানে কোন কাজ আছে তোমার ?

-না ।

-আচ্ছা এসো আমার সাথে । তোমার সাথে কয়েকটা কথা আছে আমার ।

আমি সত্যি খুব অবাক হলাম !

খুব বেশি অবাক !

আমার না করার কোন ক্ষমতাই ছিল না । আমি কেবল রোবটের মত এলিনের পিছু নিলাম ।



লিফ্টের ভিতরেই এলিন আমার হাত ধরেই রইলো । আমার দিকে তাকিয়ে একটু হেসে বলল

-এমন করে দাড়িয়ে আছো কেন ? একটু ইজি হয়ে দাড়াও ।

-এই তো !

আমি একটু হাসার চেষ্টা করলাম । আসলে এলিন যতবার আমার হাত ধরে বুকের ভিতর কেমন একটা ধরফরানী শুরু হয়ে যায় । সহজ হতে পারি নি । যখন এলিনদের ফ্লাটে ঢুকলাম তখনও এলিন আমার হাত ধরেই রেখেছে অস্বস্থি যে লাগছিল না তা কিন্তু ভাল লাগছিল খুব বেশি ।

ড্রয়িং রুমে ঢুকে একটু অবাক হলাম । মাঝবয়সী এক মহিলা বসে বসে পেপার পড়ছেন । আমাদের আওয়াজ পেয়ে মুখ তুলে তাকালেন ।

এলিন বলেছিল বাসায় কেউ নেই । এই জন্য অস্বস্থিটা একটু বেশিই লাগছিল কিন্তু এখন এই মহিলাকে দেখে অস্বস্থিটা একটু কম লাগছে । মনে মনে গেস করার চেষ্টা করলাম ইনি কে হতে পারে !

এলিনের মা ?

এলিন বলল

-আম্মু এ হচ্ছে অপু । আমার সাথে পড়ে । তোমাকে বলেছিলাম না অপুর কথা ?

ভদ্রমহিলা আমাকে বসতে বললেন । তারপর এলিনকে বললেন

-যাও অপুর জন্য কিছু নিয়ে এস ।

-আনছি ।

বলে এলিন চলে গেল ।

এলিনের মা আমাকে বললেন

-তুমি অপু ! এলিন তোমার কথা প্রায়ই বলে ।

-আমার কথা ?

-হুম । আসলে ও ওর বন্ধদের কথা কখনও বাসায় বলে না । হয়তো বলার মত কিছু নাই । মেয়েকে ঠিক মত ধরে রাখতে পারি নি তো ! তবে তোমার কথা ও প্রায়ই বলে ।



এলিনের নামে ক্লাসে অনেক রকম কথাই শোনা যেন । যার একটাও খুব একটা ভাল না । মনে মনে খারাপ লাগত । কিন্তু তবুও এলিনকে একটু ক্ষনের জন্যও মন থেকে দুর করতে পারি নি । শুনেছিলাম ও নাকি ড্রাগস নেয় । বয়ফ্রেন্ডের সাথে বিভিন্ন নাইট ক্লাবেও নাকি ওর আনা গোনা ।



এসব কথা আমি কেবলই শুনতাম আর আমার কষ্টের পাল্লাটা আসতে আস্তে ভারি হত । নিজের মনকে কতবার বোঝানোর চেষ্টা করেছি যে আমি খুব সাধারন মানুষ, ওর মত মেয়েকে ভালবাসা মানায় না । কিন্তু মনকে কিভাবে বোঝায় ! এলিনও একই কথা বলেছিল ।



আমাদের ক্যাম্পাসের একটু পিছনে খুব বড় একটা লেক আছে । লেকের ধারে সাদা কাশ বনের মেলা । এলিন আমাকে এখানে নিয়ে এল । আমার কাছে তখনও ব্যাপারটা খানিকটা ঘোলাতে লাগছিল ।

আমি ওকে কত কথা বলতে চাই সেটা ঠিক আছে কিন্তু এলিনের কি কথা থাকতে পারে ? লেকপাড়ের একটা জায়গা দেখিয়ে এলিন আমাকে বসতে বলল । চুপচাপ কিছুক্ষন বসার পর এলিন বলল

-খুব অবাক হয়েছ তুমি ?

-কিছু টা !

এলিন বলল

-তোমার উপর আমি খানিকটা মনক্ষন !

আমি এলিনের কথা শুনে যেন আকাশ থেকে পড়লাম । আমার মুখে অবাক হবার ভাব দেখে এলিন বলল

-দেখ আমি খুব বেশি ভাল মেয়ে না আমি জানি । ক্লাসের অন্যান্য রা আমার সম্পর্কে কি ভাবে সেটাও আমি খুব ভাল করেই জানি । কিন্তু আমি কখনও চাই নি যে আমার কারনে কেউ কষ্ট পাক । কোন দিনও চাই নি ।

আমি চুপ করেই রইলাম । তবে মনের ভিতর একটা প্রশ্ন জাগছিল এলিনকে এসব কথা কে বলল । আমি তো কারও কাছে এসব কথা বলি নি । কেবল মাত্র ব্লগে ....

তাহলে কি !

-দেখ অপু তুমি খুব ভাল ছেলে । কিন্তু আমার জন্য ঠিক তুমি না । আবার জন্যও ঠিক আমি ফিট না ।

আমি বলতে চাইলাম যে মন কি এসব মানে ? কিন্তু খানিকটা নাটকের ডায়লগ হয়ে যাবে তাই বললাম না । বললাম

-আমি জানি আমি তোমার টাইপের না । এই জন্য কিছু বলি নি ।

-কিন্তু কষ্টতো পাচ্ছ ?

-এটাতে তো তোমার কোন হাত নেই ! তুমি কেন এতো ভাবছ ?

-কিন্তু কারনটা তো আমি । এটাই আমার কাছে ঠিক ভাল লাগে না ।

তারপর কিছুক্ষন কেউ কোন কথা বলি না । এলিন সাথে সময় যেন থেমে গেছে । এলিন দুরে লেকের পানির দিকে তাকিয়েই বলল

-তুমি আর কষ্ট পাবে না কেমন ?

আরে এটা কি আমার হাতে নাকি ? কত সহজে বলে দিলে যে আর কষ্ট পারে না ! এটা কি হয় নাকি !!



আমি আবার বাস্তবে ফিরে এলাম ।

আমি প্লাস্টিকের চেয়ারে বসেই থাকি । কিছুতেই যেন এখান থেকে যেতে ইচ্ছা করে না । এলিনকে ছেড়ে যেতে ইচ্ছা করে না ।

-তুমি বাসায় যাবে না ?

এলিনের মা আমার কাধে হাত রাখলেন । ভদ্রমহিলাকে বেশ শক্ত মনে হল । এলিন বলেছিল তার মা তাকে একা একাই মানুষ করেছে । ওর বয়স যখন চার বছর ঠিক তখন ওর বাবা ওদের ফেলে চলে যায় । তারপর থেকেই ভদ্রমহিলা একা একা ই আছেন ।

এলিনের এই রকম মন ভাবের পেছন তার বাবার চলে যাও টাও একটা কারন ।

এলিন বলত আমি তোমাকে মন প্রান দিয়ে ভালবাসবো আর তুমি একসময় আমাকে ছেড়ে চলে যাবে তা হবে না !

তাই আসো আর যাও ! মনের কোন বাঁধনের ভিতরে আমি নাই । আমাকে বাধনের জড়ানোর চেষ্টা না করলেই ভাল ।

আমি বললাম

-আমি থাকি আন্টি । ওকে ছেড়ে যেতে ইচ্ছা করছে না ।

আন্টি আমার পাশেই বসেই বসে পড়লেন । কিছু ক্ষন আমার দিকে তাকিয়ে বললেন

-তুমি আমার মেয়েটাকে অনেক ভালবাসো তাই না ?

আমি চুপ করে থাকি । আন্টি আবার বললেন

-আসলে এলিন ওর বাবার চলে যাওয়াটা কিছুতেই মেনে নিতে পারে না । ও ভেবে রেখেছে সবাই বুঝি ওকে ছেড়ে চলে যাবে । তাই হয়তো তোমার ভালবাসা ও বুঝে পারে না ! হয়তো চেষ্টাও করে না !



এলিনের সাথে ঐদিনের কথার পর থেকে নিজের কষ্ট টা একটু হলেও কম হল । ওর সাথে টুকটাক কথা বলতাম । ও নিজেও কথা বলতো আমার সাথে । যেদিন ক্লাস থাকতো না সেদিনও ওর বাড়ির সামনে যেতাম । গেটে দাড়িয়ে কথা বলতাম কিছুক্ষন । তারপর চলে আসতাম ! এভাবেই কাটছিল । কিন্তু...



ডাক্তারকে আইসিইউ থেকে বের হতে দেখলাম । আন্টি উঠতে গেলে আমি বললাম -

-আমি যাচ্ছি ।

এলিনার অবস্থা বেশ ক্রিটিক্যাল ছিল । জানি না ওর এখনকার অবস্থা কেমন ! আমি প্রথম যখন শুনলাম এলিন হাসপাতালে ভেবেছিলাম যে হয়তো এক্সসিডিং করেছে ! কিন্তু পরে শুনলাম রিয়াদ আরও কয়েকজন মিলে ওর পেটে ভাঙ্গা কাচের বোতল ঢুকিয়ে দিয়েছে !

এমন একটা কাজ কেন করলো ওরা ?

আমাকে দেখে ডাক্তার বলল

-রোগী আপনার কি হয় ?

-আমার বন্ধু ! এক সাথে পড়ি !

-আর কেউ আছে ?

-আমাকে বলুন ! ওর মা রয়েছে ! কিন্তু আমাকে বলুন প্লিজ !

ডাক্তার কি যেন ভাবলো !

-রোগীর অবস্থা খুব একটা ভাল না ! আমরা কেয়ারে রেখেছি । কিন্তু কিছু বলা যাচ্ছে না ।

আমি চুপ করে তাকিয়ে রইলাম ।হঠাৎ বললাম

-বাঁচবে তো ?

-এখনও কিছু বলা যাচ্ছে না ! রোগী ড্রাগড ছিল । প্রচুর এলকোহল পাওয়া গেছে । আর কাঁচের ভাঙ্গা বোতল দিয়ে হিট করা হয়েছে তো ! আবস্থা বেশ খারাপ ।প্রচুর ব্লিডিং হয়েছে । আর ..

ডাক্তার একটু যেন দ্বিধা করলো !

-আর কি ডাক্তার সাহেব ?

কিছুক্ষন চুপ করে থাকার পর ডাক্তার বলল

-শি ওয়াজ রেপড্ ! সেভার‌্যাল টাইম বিফর শি ওয়াজ হার্ট !

আমি কিছুক্ষন তাকিয়েই রইলাম !

ডাক্তার আবার বলল

-সময় না গেলে আমরা কিছু বলতে পারছি না ।



আমি কেবল চুপ করে দাড়িয়েই রইলাম !



এলিন আমাকে প্রায়ই বলতো

-আচ্ছা তুমি আমাকে সত্যি ভালবাসো ?

আমি কোন উত্তর দিতাম না ! কেবল তাকিয়ে থাকতাম অথবা হাসতাম !

-দেখ আমি বিশ্বাস করি না যে মানুষ কেবল মানুষের মন ভালবাসে ! এটা হতেই পারে না ! তুমি হয়তো মুখে বলছো না কিন্তু তোমারও ঐ একই দিকে আকর্ষন ! তুমি চাইলে আমার হাত ধরতে পারো ! অথবা আমাকে কিস করতে পারো ! আরো কিছু.....।

-চুপ ! প্লিজ !!

এলিন হাসে !!

-দেখি হাতটা ধরো তো !

-না ! আমি তোমার হাত ধরবো না !

-আমি জানি একদিন তুমি আমার হাত ঠিকই ধরবে ! আমি খয়ব ভাল করে জানি !

এলিন হাসতেই থাকে !

এই ভাবে এলিন প্রায়ই ওর হাত ধরতে বলতো ! আমি ধর‌তাম না । মনে মনে ভাবতাম যেদিন সত্যি ও মন থেকে হাত ধরতে বলবে সেদিন ওর হাত ধরবো !

কিন্তু আর কি সময় পাবো !!

আমি আস্তে আস্তে আইসিইউ এর দিকে এগিয়ে গেলাম । দরজায় ধাক্কা দিলাম ।

-কি দরকার ?

-আমি একটু ওর হাত ধটে চাই !

আমি জানি না আমার বলার ভিতর কি ছিল অথবা ডাক্তার কি মনে করলো ! দেখলাম সে আমাকে পথ ছেড়ে দিল ।

বলল

-বেশি সময় থাকবেন না । ঠিক আছে !

ডাক্তার বেড়িয়ে গেল ।

আমি চুপচাপ বসে রইলাম ! ওর পাশে । ওর হাত ধরবো !

ধরবো !

মনে মনে বললাম, আজকে বলবে না হাত ধরতে !!

আজ তুমি না বললেও আমি তোমার হাত ধরো !! অবশ্যই ধরবো !!

মন্তব্য ১৪৮ টি রেটিং +২০/-০

মন্তব্য (১৪৮) মন্তব্য লিখুন

১| ১৬ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৫৮

শায়মা বলেছেন: এলিনের জন্য মন খারাপ!:(

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১২:৪৯

অপু তানভীর বলেছেন: আমারও মন খারাপ !! :(

২| ১৬ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৫৮

রোমান সৈনিক বলেছেন: পুত্তম প্লাস ;) B-))

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১২:৫০

অপু তানভীর বলেছেন: থেঙ্কু !! :);)

৩| ১৬ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৫৮

স্বপনবাজ বলেছেন: গল্প ভালো লেগেছে !

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১২:৫১

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

৪| ১৬ ই নভেম্বর, ২০১২ রাত ১০:৫৯

রোমান সৈনিক বলেছেন: শায়মা @র কমেন্ট ডিলিট মারো X( X( X( X( X( X(

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১২:৫৩

অপু তানভীর বলেছেন: দাড়াও ভাইয়া এখনই মুছে দিচ্ছি !! এখনই ......;);)

৫| ১৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:০০

শায়মা বলেছেন: খবরদার!!

আমার কমেন্ট ডিলিট করবে এত বড় সা হ স কার!!!!!!!!!!!!!!!!

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১২:৫৪

অপু তানভীর বলেছেন: তাই তো !! এতো সাহস কার আছে যে আমার আপুর কমান্ট মুছে !!!!!

৬| ১৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:০২

আজমান আন্দালিব বলেছেন: টাচি গল্প। ভালো লাগা।

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১২:৫৫

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

৭| ১৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:০৩

রোমান সৈনিক বলেছেন: শায়মা বলেছেন: খবরদার!!

আমার কমেন্ট ডিলিট করবে এত বড় সা হ স কার!!!!!!!!!!!!!!!!


X( X( X( X( X( আমি প্রথম কমেন্ট করছি।তুমি কোথা থেকে ভেজাল করতে আসলা।অপু আমার কথা শুনবে ;)

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১২:৫৬

অপু তানভীর বলেছেন: আমি তো অবশ্য !! আমি তো আপানার কথাই শুনবো !! ভেজাল করতে কেন আসবে !! ;);)

৮| ১৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:০৫

শায়মা বলেছেন: মামাবাড়ির আবদার নাকি?

@ রোমান সৈনিক! X(





১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১২:৫৭

অপু তানভীর বলেছেন: দেখ দেখি !! আবদার করলেই হল !! ;);)

৯| ১৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:০৭

রোমান সৈনিক বলেছেন: শায়মা @ওয়েট এন্ড সি।কমেন্টের টাইম দেখো X( X( অপু অনলাইনে আসলেই দেখবা মজা ;) B-))

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১২:৫৮

অপু তানভীর বলেছেন: আমি চলে আসছি !! এখনই মজা দেখাবো !! ;) B-))

১০| ১৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:০৮

শায়মা বলেছেন: তুমিও মজা দেখার জন্য বসে থাকো সারারাত ধরে!


অপু আমার কাজিন!:)

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১২:৫৯

অপু তানভীর বলেছেন: হুম থাক বসে সারা রাত !!

আমি তো তোমারই কাজিন !! :):)

১১| ১৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:১১

মাক্স বলেছেন: চতুর্থ প্লাস।

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১:০০

অপু তানভীর বলেছেন: :):):):):)

১২| ১৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:১২

ধূসর সন্ধ্যা বলেছেন: মিয়া তুমি মরেছ.।.।।। :D

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১:০১

অপু তানভীর বলেছেন: তাই তো দেখতাছি :D:D

১৩| ১৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:১২

শায়মা বলেছেন: টাইম দেখলা আর বুঝলাম না পড়ে কমেন্র দিতে গেলে এমনি হয় ।

আই মিন লাড্ডু!:P

আল্লাহর একটা বিচার আছে না? :P:P:P

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১:০১

অপু তানভীর বলেছেন: :D:D:D


আল্লাহর একটা বিচার আছে না !! রাইট !!

১৪| ১৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:১২

রোমান সৈনিক বলেছেন: অপু আমার কাজিন!


সো হোয়াট?জানো সে আমার কি হয়? ;) ;) B-)) B-)) :P

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১:০৩

অপু তানভীর বলেছেন: ভাই এইডা সবার সামনে কইয়েন না !! তাইলে কিন্তু খবর আছে !! :P:P:P:D:D;);)

১৫| ১৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:১৫

তামিম ইবনে আমান বলেছেন:

পুত্তুম প্লাস যেহেতু বেঈমান ভাই দিয়েসে, উনার সম্মান রক্ষার্তে প্রথম কমেন্ট ডিলিট করা হউক ;)

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১:০৪

অপু তানভীর বলেছেন: ভাই সামু মডু আমাকে কমান্ট ডিলিটের পাওয়ার কাইরা নিসে !! কি করুম !! :(:(:(:(:P:P:P

১৬| ১৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:১৫

ঘুড্ডির পাইলট বলেছেন: @ রোমান সৈনিক

@মায়শা আপু

মাইরপিট লাগছে কেন ??!!!! B:-) B:-)

মারামারি থামান দুইজনরেই ভালা পাই ,,,, B-) B-)

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১:০৪

অপু তানভীর বলেছেন: আমরা ও ভালা পাই ...............।।

১৭| ১৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:১৬

রোমান সৈনিক বলেছেন: শায়মা বলেছেন: টাইম দেখলা আর বুঝলাম না পড়ে কমেন্ট দিতে গেলে এমনি হয় ।

শাট আপ X( তুমি কেমনে জানো?এটা আমি ফেসবুকেই পড়ছি।নিজেরে কি দেবী ভাবো নাকি যে তুমি সব জান্তা শমসের X( X(

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১:০৬

অপু তানভীর বলেছেন: :D:D:D

১৮| ১৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:১৭

শায়মা বলেছেন: তোমার কি হয় জানার দরকার নেই আমার .......



অপু আসলে তামিমকেও ডিলিট করে দিতে বলবো।X(

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১:০৬

অপু তানভীর বলেছেন: হুম সবাই কে ডিলিট করে দিমু কইলাম !! আমার আপু বইলা কথা !!

১৯| ১৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:১৮

রোমান সৈনিক বলেছেন: শায়মা বলেছেন: তোমার কি হয় জানার দরকার নেই আমার .......


তোমারটাও আমার জানার দরকার নাই X( তামিম বুখে আয় ভাই।তামিমের টা ডিলিট করবে কেন? X(

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১:০৮

অপু তানভীর বলেছেন: কেন করবো ডিলিট ??
তামিম ভাই আপেও আমার বুখে আহেন !! :):):)

২০| ১৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:১৯

শিপন মোল্লা বলেছেন: রোমান সৈনিক ও শায়মা আপু কুল নো ঝগড়া ঝাঁটি।

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১:০৮

অপু তানভীর বলেছেন: না না !! চলুক !! চলুক !

২১| ১৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:১৯

শায়মা বলেছেন: নিজেকে পরী ভাবি আর তুমি ফাঁকিবাজ অমনোযোগী পাঠক সেটাও খুবই ভালো বুঝি কাজেই ঠিকই বলেছি।

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১:০৯

অপু তানভীর বলেছেন: আহেম !!! আহেম !!!

২২| ১৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:২১

লিন্‌কিন পার্ক বলেছেন: :| :| :| =p~

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১:০৯

অপু তানভীর বলেছেন: চুপ চুপ চুপ হাসি !!!

২৩| ১৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:২৩

রোমান সৈনিক বলেছেন: শায়মা বলেছেন: নিজেকে পরী ভাবি আর তুমি ফাঁকিবাজ অমনোযোগী পাঠক সেটাও খুবই ভালো বুঝি কাজেই ঠিকই বলেছি।

X( X( X( X( X( X( X( X( X( X( X( X( X( সব খানে টিচারগিরি করতে এসো না।টিচারদের স্বভাবই খারাপ।আমাকে তোমার পিচ্ছি পোলাপাইন ভেবো না।সারা জীবন জালাইছে এখন এইখানেও আসছে জালাইতে :(

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১:১১

অপু তানভীর বলেছেন: হুম !! খালি জ্বালাই !!
কিন্তু পরী আপুতো জ্বানায় না একদম !!

২৪| ১৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:২৩

শায়মা বলেছেন: রোমান সৈনিক বলেছেন: শায়মা বলেছেন: তোমার কি হয় জানার দরকার নেই আমার .......


তোমারটাও আমার জানার দরকার নাই তামিম বুখে আয় ভাই।তামিমের টা ডিলিট করবে কেন?


তোমাকে বলা লাগবে? তোমাকে শুদ্ধ ডিলিট করুক!X(

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১:১১

অপু তানভীর বলেছেন: হুম !! করে দিমু কিন্তু !! সাবধান !!!

২৫| ১৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:২৫

সায়েদ রিয়াদ বলেছেন: ভিলেনের নামডা আমার নামেই ! কপাল !!! :( :(

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১:১২

অপু তানভীর বলেছেন: ভাই কিছু মনে নিয়েন না !! :):):):)

২৬| ১৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:২৫

শায়মা বলেছেন: ফাঁকিবাজ স্টুডেন্টরা টিচারদের কানমলা খায় সেটাই স্বাভাবিক আর তাই তাদের জ্বালানোর কথাই সেই ফাঁকিবাজদের বেশী মনে থাকে।


:)

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১:১২

অপু তানভীর বলেছেন: একদম ঠিক কথা !! :):););)

২৭| ১৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:২৭

শায়মা বলেছেন: রিয়াদভাইয়া ভিলেনের নাম কি দেওয়া উচিৎ ছিলো বলেআমার মনে হচ্ছে জানো?:P


থাক আর বললাম না।:)

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১:১৪

অপু তানভীর বলেছেন: হুম এখন দেখছি তাই দেওয়া উচত ছিল ...............।।
কি আর করা !! পরের বারই দিবো ..................।

২৮| ১৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:২৯

রোমান সৈনিক বলেছেন: লিন্‌কিন পার্ক@সায়েদ রিয়াদ @বেরেহেম পোলাপাইন কি চলছে দেখো না? :( :( :(

তোমাকে বলা লাগবে? তোমাকে শুদ্ধ ডিলিট করুক!

যারা সামালকে ম্যাডাম।দেখা যাক কে কারে ডিলিট করে ;) B-))

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১:১৫

অপু তানভীর বলেছেন: সবাই দেখবে ! সবাই দেখতাছে.....................

২৯| ১৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:২৯

ফাহিম আহমদ বলেছেন: হাহাহাহাহ,, শায়মাপ্পি এগিয়ে যাও আমি থাকতে তোমার কোন ভরসা নাই,,,, ;) ;) ;) ;)

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১:১৫

অপু তানভীর বলেছেন: ;);););)

৩০| ১৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:৩১

তামিম ইবনে আমান বলেছেন:
আমি হলাম আবেগহীন। তাই সবসময় লজিক্যাল কথা বলি B-) B-) B-) B-) B-)


শায়মাপু , আমার লজিক আপনার এন্টি হয়ে গেসে বলে স্যরি ;)

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১:১৫

অপু তানভীর বলেছেন: =p~=p~=p~

৩১| ১৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:৩১

শায়মা বলেছেন: অপু না করলে আমি করবো মানে তোমাকে!X(

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১:১৬

অপু তানভীর বলেছেন: না না আপি আমিই করবো .................. নো টেনশন !!!

৩২| ১৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:৩৪

ফাহিম আহমদ বলেছেন: না না তুক্কু আমি থাকতে তোমার কোন চিন্তা নাই ,,, :P শামাপ্পি

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১:১৬

অপু তানভীর বলেছেন: :P:P:P:P

৩৩| ১৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:৩৪

শায়মা বলেছেন: তামিম ইবনে আমান বলেছেন:
আমি হলাম আবেগহীন। তাই সবসময় লজিক্যাল কথা বলি


শায়মাপু , আমার লজিক আপনার এন্টি হয়ে গেসে বলে স্যরি


ইশ লজিক্যাল না বজিক্যাল মানে বোকা :)

প্রথম + এর জন্য নাইলে প্রথম কমেন্ট ডিলিট করতে বলো????


যাই হোক তোমার উপরে সব রাগ তুলে নিলাম।


ভাইয়া তামিম!!!!!!!!!!!:)

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১:১৮

অপু তানভীর বলেছেন: হুম রাগ রাখা ভাল না । আর তুমি তো পরী তোমার রাগ যার উপর পরবে তার তো খবর আছে !!
আল্লাহ জানে রোমান ভাইয়ের কপালে কি আছে !!!!
খোদা তাকে রক্ষা করুক !!

৩৪| ১৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:৩৫

শায়মা বলেছেন: ফাহিমভাইয়া!:)

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১:১৮

অপু তানভীর বলেছেন: :):):)

৩৫| ১৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:৩৭

ফাহিম আহমদ বলেছেন: শামাপ্পি ৪৭ নিয়ে আসমু নাকি,,,,,,,,,,, =p~ =p~ B-)

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১:১৯

অপু তানভীর বলেছেন: =p~=p~=p~

৩৬| ১৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:৩৮

তন্ময়০১৩ বলেছেন: নো ফাইট নো ফাইট :)

পিচ্ছি পাচ্ছারা আজকাল যা ঝগড়া করে না !! :P

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১:১৯

অপু তানভীর বলেছেন: চলুক ফাইট !! :P:P:P

৩৭| ১৬ ই নভেম্বর, ২০১২ রাত ১১:৪২

রোমান সৈনিক বলেছেন: শায়মা বলেছেন: অপু না করলে আমি করবো মানে তোমাকে!

তাই নাকি?পারবা করতে? ;) ;) B-)) B-)) :!> :!>

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১:২২

অপু তানভীর বলেছেন: আপনে কোন টেনশন নিয়েন না ভাই !! কেউ পারবেনা কমান্ট মুছতে !!
কিন্তু সে যদি তার পরীর দেশের ম্যজিক দেখায় তাইলে তো বিপদে পরুম !!! :P :P :P :P

৩৮| ১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১২:০২

লিন্‌কিন পার্ক বলেছেন:
রোমান সৈনিক এগিয়ে চল আমরা আছি তোমার সাথে :#>

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১:২৩

অপু তানভীর বলেছেন: আমরা সবসময় রোমান সৈনিকের পক্ষে..................

৩৯| ১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১২:০৫

তন্ময়০১৩ বলেছেন:

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১:২৪

অপু তানভীর বলেছেন: এই ছবি পাইলেন কুই থ্যাইকা !!!

৪০| ১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১২:২২

জেমস বন্ড বলেছেন: শায়মা আপু জিন্দাবাদ রোমান সইনিক মুর্দাবাদ ;)। এখানে যেটা আইন সেটাই হবে । লজিক মোতাবেক আপুর কমেণ্ট আগে হইছে সো আপুই ফাস্ট লেখক যদি আইনের বাইরে যায় তাইলে কইলাম মাইনাস দিমু :P

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১:২৫

অপু তানভীর বলেছেন: যদি দুইটা কমান্ট এক সাথে পোষ্ট করার সিস্টেম থাকতো ভালা হইতো !! এই ফাইট বাধতো না !!

৪১| ১৭ ই নভেম্বর, ২০১২ রাত ২:১২

মেহেদী হাসান মানিক বলেছেন: রোমান সৈনিক ভাই শায়মা আপু পইল্লা কমেন্ট দিছে আর আপনে দিছেন পইল্লা প্লাস দুইজনেই ত পরথম হইছেন এইবার দুইজনেই তিব্বত কদুর তেল মাথায় দিয়া মাথা ঠান্ডা করেন।

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ৩:২৯

অপু তানভীর বলেছেন: আজকের মত ঠান্ডা হইছে !! দেখা যাক কাইল কি হয় ........ :D :D :D :D

৪২| ১৭ ই নভেম্বর, ২০১২ রাত ২:১৭

চেয়ারম্যান০০৭ বলেছেন: ৭ম ভালোলাগা।

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ৩:২৯

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!!!

৪৩| ১৭ ই নভেম্বর, ২০১২ রাত ৩:৩৬

রোমান সৈনিক বলেছেন: অপু সে এখনো হোয়াইট ফ্লাগ শো করে নাই সো ফাইট মাস্ট গো অন।গুমাইতে গেছেগা ভয়ে। ;) ;) B-)) B-)) X( কালকে দেখা যাক কি করে B-)

১৭ ই নভেম্বর, ২০১২ সকাল ১১:৪৫

অপু তানভীর বলেছেন: আমিও সেই অপেক্ষায় আছি .......
সকল আক্রমন প্রতিহত করার জন্য আমরা সদা প্রস্তুত !! ;););)

৪৪| ১৭ ই নভেম্বর, ২০১২ সকাল ৭:৩২

অন্ধকারের রাজপুত্র বলেছেন: গল্প ভালো হয়েছে ! :)
নবম ++++

১৭ ই নভেম্বর, ২০১২ সকাল ১১:৪৫

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !! :):)

৪৫| ১৭ ই নভেম্বর, ২০১২ সকাল ১১:১৯

রোকেয়া ইসলাম বলেছেন: অনেক সুন্দর। আগে একবার পড়েছি আজ আবার পরলাম।

১৭ ই নভেম্বর, ২০১২ সকাল ১১:৪৬

অপু তানভীর বলেছেন: আজ আবার পরার জন্য আপনাকে আবার ধন্যবাদ !!:):)

৪৬| ১৭ ই নভেম্বর, ২০১২ সকাল ১১:৫৩

শায়মা বলেছেন: দাঁড়াও একটু পরে ডেস্কটপ থেকে এসে তোমাদের সকল আক্রমন প্রতিহত করা বের করছি!

X(

১৭ ই নভেম্বর, ২০১২ দুপুর ১২:০৩

অপু তানভীর বলেছেন: আমিও আছি তোমার সাথে !!
এতো বড় সাহস কার !! X(
বলে আবার সাদা পতাকা দেখাইতে......;);)

৪৭| ১৭ ই নভেম্বর, ২০১২ দুপুর ১২:০৯

জাতি_ধর্ম_বর্ণ বলেছেন: আঙুল ধরবেন??
ক্যান??

১৭ ই নভেম্বর, ২০১২ দুপুর ১২:১৫

অপু তানভীর বলেছেন: মুঞ্চায় !!!!

৪৮| ১৭ ই নভেম্বর, ২০১২ দুপুর ১:২১

আমিনুর রহমান বলেছেন: মন খারাপ :(

পোষ্টে ভালো লাগা রইল।

১৭ ই নভেম্বর, ২০১২ বিকাল ৩:০২

অপু তানভীর বলেছেন: মন কেন খারাপ ভাই ?? সবারই খারাপ নাকি ???

৪৯| ১৭ ই নভেম্বর, ২০১২ বিকাল ৪:৩০

রোমান সৈনিক বলেছেন: শায়মা @এখনো টাইম আছে শান্তির পায়রা উড়িয়ে দাও ;)

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১০:০৫

অপু তানভীর বলেছেন: হুম এখনও টাইম আছে কইলাম ....;););)

৫০| ১৭ ই নভেম্বর, ২০১২ সন্ধ্যা ৬:১৮

মেহেদী হাসান মানিক বলেছেন:

১৭ ই নভেম্বর, ২০১২ রাত ১০:০৬

অপু তানভীর বলেছেন: :P :P :P :P :P

৫১| ১৮ ই নভেম্বর, ২০১২ ভোর ৫:০৩

একজন আরমান বলেছেন:
দেখ আমি বিশ্বাস করি না যে মানুষ কেবল মানুষের মন ভালবাসে !

কিন্তু আমি বিশ্বাস করি !!
------------------------------------------------------


রোমান সৈনিক বলেছেন:

সো হোয়াট?জানো সে আমার কি হয়?


আমি কিন্তু জানি ! ;) ;)

১৮ ই নভেম্বর, ২০১২ দুপুর ২:৪৯

অপু তানভীর বলেছেন: আমিও খুব বিশ্বাস করি !!
আর জানলেও চুপ থাকো মিয়া !! ;);)

৫২| ১৮ ই নভেম্বর, ২০১২ ভোর ৫:০৫

অ্যামাটার বলেছেন: ভাই অপু তানভীর, এত রোমান্টিকতা আপনি পান কোত্থেকে বলেন তো! রোমান্সের খনিও ফুরিয়ে যাবার কথা আপনার গল্পের সাথে পাল্লা দিতে গেলেঃ|

১৮ ই নভেম্বর, ২০১২ দুপুর ২:৫০

অপু তানভীর বলেছেন: হাহাহা !! না রে ভাই খনি ফুরাবে না !! কিছুতেই ফুরোবে না !!

৫৩| ১৮ ই নভেম্বর, ২০১২ সকাল ১১:৫৫

অনীনদিতা বলেছেন: গল্পটা অনেক সুন্দর। :)
তবে ঝগরা গুলো আরো বেশি সুন্দর। :D
এগিয়ে যাও শায়মা আপু....

১৮ ই নভেম্বর, ২০১২ দুপুর ২:৫২

অপু তানভীর বলেছেন: দাড়াও তোমার সাথে আমি বাঁধাবো !! তুমি এখনও আমার কাছে সত্য কথা বল নি !! আমি সত্য কথা শুনতে চাই ............

৫৪| ১৮ ই নভেম্বর, ২০১২ দুপুর ১২:১১

সিয়ন খান বলেছেন: অনেক সুন্দর।

১৮ ই নভেম্বর, ২০১২ দুপুর ২:৫২

অপু তানভীর বলেছেন: :) :) :) :)

৫৫| ১৮ ই নভেম্বর, ২০১২ বিকাল ৩:০৬

অনীনদিতা বলেছেন: যা বলেছি সত্য বলেছি।বুঝেছেন? :P

১৮ ই নভেম্বর, ২০১২ বিকাল ৩:১১

অপু তানভীর বলেছেন: না তুমি সত্য বল নি !!

৫৬| ১৮ ই নভেম্বর, ২০১২ সন্ধ্যা ৬:১৩

একজন আরমান বলেছেন:
লেখক বলেছেন: আমিও খুব বিশ্বাস করি !!

আর এ কারনেই তোমাকে আমার বেশী ভালো লাগে, কারণ তোমার সাথে আমার মতের অনেক জায়গাতেই মিল আছে। :)

আচ্ছা চুপ ই আছি। ;) ;)

১৮ ই নভেম্বর, ২০১২ রাত ১১:২৭

অপু তানভীর বলেছেন: হুম !! চুপ থাকাই ভাল !

৫৭| ১৮ ই নভেম্বর, ২০১২ রাত ১১:৩২

আমি তুমি আমরা বলেছেন: এই গল্পটা একটু ভিন্ন। ভাল লাগল।

১৮ ই নভেম্বর, ২০১২ রাত ১১:৪১

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

৫৮| ১৯ শে নভেম্বর, ২০১২ ভোর ৫:৫৪

লক্ষ্মীপেঁচা বলেছেন: ভালো লিখেছেন।

১৯ শে নভেম্বর, ২০১২ দুপুর ১২:২৭

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

৫৯| ১৯ শে নভেম্বর, ২০১২ দুপুর ১২:২৯

কালা মনের ধলা মানুষ বলেছেন: অপু তানভীরের ট্রেডমার্ক ভাল বাসার গল্প পড়তে গিয়ে ধাক্কা খেলাম।

আপনার গল্প লেখার ক্ষমতা কে এখন আর হিংসা করছিনা, স্যালুট দিচ্ছি।

১৯ শে নভেম্বর, ২০১২ দুপুর ১২:৫৬

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ ভাইয়া !!

৬০| ১৯ শে নভেম্বর, ২০১২ দুপুর ২:০০

কাদা মাটি জল বলেছেন: হ্যাটস অফ ব্রো।
অপু তানভীর এর গল্প হ্যান, পু তানভীর এর গল্প ত্যান, অপু তানভীর আজেবাজে জিনিস লিখলেই তা নির্বাচিত হয়। অপু তানভীর ব্লগের পরিবেশ পুতুপুতু করে দিচ্ছেন। আপনার নামে সত্যি অভিযোগের কোন অন্ত নেই।
সত্যি হচ্ছে আমি নিজেও সবগুলো সত্যি বলে মানতাম।
হ্যাটস অফ ব্রো, আপনার লেখায় ক্ষমতা আছে, আপনার লেখার ক্ষমতা আছে। প্লীজ, তলোয়ার দিয়ে কচু গাছ না কেটে এরকম কিছু আরো লিখুন।
হ্যাটস অফ ব্রো, আর কিচ্ছু পাচ্ছিনা প্রশংসা করার, আমি এতোই হতবাক।

১৯ শে নভেম্বর, ২০১২ বিকাল ৪:১৭

অপু তানভীর বলেছেন: আমি নিজেও জানি ! আমার নামে অভিযোগের কোন শেষ নাই ! কিন্তু ?তার বেশির ভাগই কিন্তু সত্যি !! আমি কিন্তু আসলেই ঐ টাইপের লেখাই বেশি লিখি !
একটা কথা কি জানেন, আমি লিখি কারন আমার লিকখতে ইচ্ছা করে, লিখতে ভাল লাগে ! এখন আমার যা ভাল লাগবে আমি তো তাই লিখবো !!
কি করবো বলেন !!কিছু করার নাই ! তবে মাঝে মাঝে এরকম লেখা লিকখবো কিন্তু ঐ টাইপের লেখাই বেশি লিখবো !
আর আপনার প্রশংসার জন্য ধন্যবাদ !!

একটার মজার কথা বলব ! আমার অন্য লেখা গুলো নির্বাচিত পাতায় গেলেও এই লেখাটা কিন্তু যাই নি ! =p~ =p~ =p~
ধন্যবাদ !!

৬১| ১৯ শে নভেম্বর, ২০১২ রাত ৮:১১

রোড সাইড হিরো বলেছেন: অন্যরকম ভালো লাগলো গল্পটা +++...

@রোমান ভাই-- ভাই আপনার সাথে আছি, সো ক্যারি অন ব্রো...

১৯ শে নভেম্বর, ২০১২ রাত ৯:৪০

অপু তানভীর বলেছেন: হুম ভাইয়ের সাথে আছি !!! ;);)

৬২| ১৯ শে নভেম্বর, ২০১২ রাত ১০:১৬

বটবৃক্ষ~ বলেছেন: অ্যামাটার বলেছেন: ভাই অপু তানভীর, এত রোমান্টিকতা আপনি পান কোত্থেকে বলেন তো! রোমান্সের খনিও ফুরিয়ে যাবার কথা আপনার গল্পের সাথে পাল্লা দিতে গেল।
১০০% সহমত...

২০ শে নভেম্বর, ২০১২ রাত ১২:২০

অপু তানভীর বলেছেন: :):):):)

৬৩| ২০ শে নভেম্বর, ২০১২ রাত ২:১৭

বনলতা মুনিয়া বলেছেন: ভাই আপনার উপর রাগ করলাম X(( X(( X((
খালি ইমোশনাল কইরা দেন.................. :( :( :( :( :( :( :( :( :(



এমনেই ভালোবাসা জনিত ব্যাপক কষ্টের মধ্যে আছি................. :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :(( :((

২০ শে নভেম্বর, ২০১২ রাত ৯:৩৪

অপু তানভীর বলেছেন: আপনার কষ্ট দুর হোক !!
আর রাগ করে কি করবেন বলেন !!
আমার কাজ গুলোই যে এমন !!

৬৪| ২০ শে নভেম্বর, ২০১২ সন্ধ্যা ৭:১৮

বনলতা মুনিয়া বলেছেন: :( :( :( :( :( :(( :(( :(( :(( :(( :(( :((

২০ শে নভেম্বর, ২০১২ রাত ৯:৩২

অপু তানভীর বলেছেন: :(:(:(:(

৬৫| ২০ শে নভেম্বর, ২০১২ রাত ১১:৪৪

অপরাজেয়আমি বলেছেন: স্যালুট

২১ শে নভেম্বর, ২০১২ রাত ১:১৭

অপু তানভীর বলেছেন: স্যালুট গ্রান্টেড !!

৬৬| ২৫ শে নভেম্বর, ২০১২ রাত ১:৩৪

দুষ্ট_ছেলে বলেছেন: এটা আরও ভালো {{কান্নার ইমো হবো }} ইমো দেওয়া যাচ্ছেনা

২৫ শে নভেম্বর, ২০১২ সকাল ১১:০৪

অপু তানভীর বলেছেন: কান্নার ইমো দিয়ে কি লাভ !! গল্পটাতো আনন্দের !! আমার কান্নাকাটি পছন্দ না !!

৬৭| ২৬ শে নভেম্বর, ২০১২ রাত ১১:৩৪

s r jony বলেছেন:
আজ আপনার অনেক লেখা পড়ব, পরে মন্তব্য করব

২৭ শে নভেম্বর, ২০১২ বিকাল ৩:৪০

অপু তানভীর বলেছেন: এখানে আমার সব লেখা আছে

৬৮| ০২ রা ডিসেম্বর, ২০১২ রাত ৩:০৮

নক্ষত্রের নীল বলেছেন: রাত ৩ টা ! গত ১ ঘণ্টা ধরে শুধু আপনার লেখাই পড়ে যাচ্ছি ! অদ্ভুত সুন্দর ! ! !

০২ রা ডিসেম্বর, ২০১২ দুপুর ২:০৮

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!
আমার প্রিয় পোষ্টে দেখেন আমার একটা গল্প সংকল আছে ! ওখানে সব গল্পগুলো একসাথে আছে !!

৬৯| ০৩ রা ডিসেম্বর, ২০১২ ভোর ৪:৫৫

shaontex বলেছেন: পোস্টে +++++

০৩ রা ডিসেম্বর, ২০১২ রাত ৮:৩৩

অপু তানভীর বলেছেন: :):):)

৭০| ০৮ ই জানুয়ারি, ২০১৩ রাত ৯:৪৬

ক্লান্তিহীন পথচারী বলেছেন: আপনার লেখা আমার অনেক ভালো লাগে। কিন্তু বেশির ভাগ লেখার রেশই খানিকটা ভালো লাগা সৃষ্টি করে চলে যায়। এর বেশি কিছু না।

এই লেখাটি তার ব্যতিক্রম। আমি প্রথম যখন পড়েছিলাম তখন ভয়াবহ ধাক্কা খেয়েছিলাম। এই লেখাটি এখনো আমার মন খারাপ করে দেয়। কেন এত ভালো লাগল লেখাটি জানেন?

প্রথম কারণ, অবশ্যই আপনার অসাধারণ লেখনীর । পাশাপাশি এই গল্পের সাথে আমার জীবনের অনেকখানি মিল আছে। আমারো এই ধরণের একটি বান্ধবী ছিল। যার আচার আচরণও একদম রাশিনের মত ছিল। এবং তার ও রাশিনের মত একটি ভয়াবহ কস্টকর শৈশব ছিল। পার্থক্য শুধু আমি তার প্রেমে পড়িনি, যদিও খুবই ভালো একজন বন্ধু ছিলাম। আর সে পরবর্তিতে খুব নাটকীয় ভাবে নিজেকে পরিবর্তন করে ফেলে। আরো খোলাসা করে বলতে হলে আরেকটা পোস্ট লিখতে হবে তাই এখানেই ক্ষান্ত দিলাম :-P

অনেক শুভকামনা আপনার প্রতি।

০৮ ই জানুয়ারি, ২০১৩ রাত ১০:৩৯

অপু তানভীর বলেছেন: আপনাকে ধন্যবাদ !!

৭১| ০৮ ই জানুয়ারি, ২০১৩ রাত ১০:০৭

ক্লান্তিহীন পথচারী বলেছেন: স্যরি রাশিন নয়। এলিন হবে।

০৮ ই জানুয়ারি, ২০১৩ রাত ১০:৪০

অপু তানভীর বলেছেন: ইটস ওকে !!

৭২| ১৬ ই জুন, ২০১৩ রাত ৩:৩২

বটবৃক্ষ~ বলেছেন: এলিনের জন্যে ভালোবাসা.....;)

১৬ ই জুন, ২০১৩ বিকাল ৩:৫১

অপু তানভীর বলেছেন: কেবল এলিনের জন্য ভালবাসা ??
আর কারো জন্য না ? ;)

৭৩| ০৮ ই সেপ্টেম্বর, ২০১৩ ভোর ৪:১১

ভূতাত্মা বলেছেন: এইখানে দেখি কমেন্ট ডিলিট করা হয়!!! :-&

০৮ ই সেপ্টেম্বর, ২০১৩ সকাল ৮:২৫

অপু তানভীর বলেছেন: তাই নাকি ?

কি জানি মন পড়ছে না তো ! আমি সাধারনত মানুষের মন্তব্য মুছি না ! এমন কি আমার তীব্র সমালোচনা করলেও না । কিন্তু আমার পোষ্টে যদি অন্য কাউকে জড়িয়ে করে কিছু কমান্ট করা হয় এবং যদি সেটা আমার পছন্দ তাহলে সাধারনত মুছে দেই !

তা ছাড়া তো কমান্ট মুছি না !

কি জানি ! মনে পরছে না !! :-& :-&

৭৪| ১৩ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৪৬

ইরফান আহমেদ বর্ষণ বলেছেন: উপস্থিত.......

১৩ ই সেপ্টেম্বর, ২০১৩ রাত ১০:৫৬

অপু তানভীর বলেছেন: :) :) :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.