নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

বিয়ের সাক্ষী সাপ্লাই কোম্পানী !

২৪ শে নভেম্বর, ২০১২ রাত ৯:০৩

আমি ভাবতেই পারি নি এমন কিছু এই দুনিয়াতে থাকতে পারে ! তবে যাক ! ভালই হয়েছে ! আমাদের ঝামেলা দুর হয়েছে ! নিশি বলল

-যাও ! গিয়ে কথা বল !

আমি বললাম

-হ্যা ! বলবো ! ভাল হল না ? আমাদের একটা সমস্যার সমাধান হয়ে গেল ।

নিশি মিষ্টি করে হাসলো !

-বুঝলাম ! যাও !

-আরে বাবা যা্ছি ! বিয়ে করার জন্য এতো উতলা হয়েছ কেন ?

নিশি একটু লজ্জা পেল যেন !



অনেক দিন ধরে আমি নিশি বিয়ে করার চিন্তা করছিলাম ! আসলে নিশি নিজে খুব উতলা হয়েছিল ! কিন্তু আমি চাচ্ছিলাম ব্যাপার টা যেন কেউ না জানে ! গোপন রাখতে চাচ্ছিলাম ! একটু কারন অবশ্য ছিল !

যাক সে কথা !

সকালের দিকে নিশি আমার বাসার সামনে এসে হাজির । বলল

-আজ আমাকে তোমার বিয়ে করতেই হবে !

-আরে বাবা ! ফট করে বললেই হল ! একটা প্রস্তুতির ব্যাপার আছে না ।

-কোন প্রস্তুতির দরকার নাই ! তুমি কেবল চলে ! আমি আজই তোমাকে বিয়ে করতে চাই ! আজকেই এবং আজকেই !

নিশি যতই ছেলেমানুষী করুক, ওকে অনেক ভালবাসি তো তাই রাজি হয়ে গেলাম । আর বিয়ে তো একদিন করতেই হবে সুতরাং আজই নয় কেন !!



মগবাজার কাজী অফিসের সামনে যখন নামলাম তখন মনে হল যে বিয়ে করতে তো সাক্ষী লাগে ! এখন সাক্ষী পাই কই ?

আমি নিশিকে বললাম

-বিয়ে যে করবো তা সাক্ষী পাবো কোথায় ?

-আমি কি জানি ! তুমি বিয়ে করবা তুমি জানো !!

-মানে কি ?

-মানে জানো না ! বিয়ে করতে যাচ্ছ এটা আগেই ভাবা উচিৎ ছিল !

এই ফাজিল মেয়েকে আমি কি বলবো ?

এখন যেন আমার সব ঠ্যাকা !

এই জন্য মেয়েদের উপর মাঝে মাঝে মেজাজ গরম হয়ে যায় ! কোন কিছু না ভেবেই একটা কাজে লাফিয়ে পড়ে ! আর যখন কোন ঝামেলা হয় তখন এমন একটা ভাব যেন কিছুই জানে না । এই কাজ তারা করতেই পারে না !



আমি নিশিকে আরো কিছু বলতে যাচ্ছিলাম ঠিক তখনই আমার চোখ গেল সাইনবোর্ডটার উপর ! আমি সত্যিই ভাবতেই পারি নি এমন কিছু হতে পারে !

এমন কিছু হতে পারে !

আমি নিশি কে দেখালাম সাইনবোর্ডটা !

আমার মত নিশিও অবাক হল মনে হল ! তারপর মুচকি হেসে বলল

-সমস্যা সমাধান হয়ে গেছে ! যাও । গিয়ে কথা বলে দেখ !



আমি সাইনবোর্ডটার দিকে এগিয়ে গেলাম । সাইনবোর্ডটাতে গোটা গোটা গোটা করে লেখা



বিয়ের সাক্ষী সাপ্লাই কোম্পানী !

মগবাজার, ঢাকা




সারা জীবনে কত সাপ্লাই কোম্পানী শুনেছি আহ এই প্রথম সাক্ষী সাপ্লাই কোম্পানীর নাম শুনলাম ! তাও আবার বিয়ের সাক্ষী !!

আমি কোম্পানীর ভিতরে ঢুকলাম ! বেশ কিছু চেয়ার সাজানো রয়েছে ! একটা বড় সেক্রেটারী টেবিল তার ওপাশে একজন সু্ন্দরী মেয়ে বসে কি যেন পড়ছে । আমাকে দেখে মিষ্টি করে হাসলো ! বলল

-কি সাহায্য করতে পারি ?

-আমি আসলে উপরের সাইনবোর্ডটা দেখে এসেছি !

-ও !

মেয়েটা আবার একটু হাসলো ! বলল

-আপনি কি কেবল কৌতূহল থেকেই এসেছেন নাকি আপনার সাক্ষীও লাগবে ?

আমি একটু হেসে বললাম

-আসলে দুটোই !

মেয়েটি বলল

-এরকম কোম্পানী এদেশে নতুন তো তাই অনেকেই আসে কৌতুহল থেকে ! তবে দিন দিন আমাদের চাহিদা বাড়ছে !

-কি রকম ? একটু খুলে বলবেন প্লিজ ! আসলে আমার খুব কৌতুহল হচ্ছে ! এরকম কোম্পানী আসলেই নতুন !

-আচ্ছা আমি বলছি !

-হ্যা ! বলুন প্লিজ !

-আসলে আমাদের কোম্পানীর যে মালিক তিনি যখন তার গার্লফ্রেন্ডের সাথে পালিয়ে বিয়ে করার জন্য কাজী অফিসে যায় এবং দেখে যে বিয়ে করারা জন্য তাদের পাশে কেউ নেই । মানে বিয়ে করার জন্য যে সাক্ষী লাগে তেমন কোন সাক্ষী নেই ! কেবল একটা সাক্ষীর অভাবে সে দিন সে বিয়ে করতে পারে নি ! তখনই তার মাথায় এই বুদ্ধি আসে ! কাজী অফিসের সামনে এমন একটা অফিস থাকবে যেখানে বিয়ের জন্য রেডিমেড সাক্ষী পাওয়া যাবে !

আমি মাথা নাড়লাম ! ভাল একটা বুদ্ধি বের করেছে ভদ্রলোক !

আমি বললাম

-তা আপনাদের ব্যবসা কেমন চলছে !

-খুবই ভাল !

-খুবউ ভাল ? লোকজন আসে ?

-আপনি এসেছেন না ?

আমি হাসলাম !! বললাম

-তা আপনাদের সাক্ষী কি হিসাবে সাপ্লাই দেন !

মেয়েটি আমাকে একটা কাগজ ধরিয়ে দিল !

এখানে বিভিন্ন রেট লেখা আছে !

যেমন

প্রথম শ্রেণী সাক্ষী ৫০০ টাকা !

২র শ্রেণী সাক্ষী ৩০০ টাকা !

সাধারন সাক্ষী ২০০ টাকা !



আমি মেয়েটিকে বললাম

-প্রথম শ্রেণী সাক্ষী মানে টা কি ? আর সাধারন সাক্ষী মানে কি ?

মেয়েটি আবার হাসলো ! বলল

-প্রথম শ্রেণী সাক্ষী হল তাদের জন্য যারা পালিয়ে এসেছে কিন্তু চাকরী করে ! পয়সায়ালা ! কিংবা বড় লোক বাপের সন্তান !

আমি বললমা

-তাহলে কি সাধারন সাক্ষী বেকার দের জন্য ?

মেয়েটি হেসে বলল

-এই তো আপনি বুঝতে পেরেছেন ! তা আপনাকে কোন শ্রেণীর সাক্ষী দিবো !

আমি বললাম

-আমি এখনও পড়ালেখাই করি ! আমাকে সাধারন সাক্ষী দেন !

-আচ্ছা !

আমি বললাম

-আমি তো ছাত্র আমার জন্য হাফ রাখা যায় !

মেয়েটি আমার দিকে তাকিয়ে বলল

-আপনি কি বাস ভাড়া দিচ্ছে যে হাফ দিবেন ? তবে ছাত্র দের জন্য আমাদের স্পেশাল অফার আছে ! আপনি যদি দুজন সাক্ষী নেন তাহলে ৩০০ টাকায় হয়ে যাবে ! দিবো ?

-ধন্যবাদ ! দিন !



আমি সাক্ষী নিয়ে বের হয়ে এলাম । আমার পিছনে লোকজন দেখে নিশি মিষ্টি করে হেসে উঠল !!

আমি ধন্যবাদ দিলাম ঐ ভদ্রলোক কে !!

যাক আমার বিয়েটা তো হয়ে যাবে !!







ভাবছি এমন একটা কোম্পানী খুলেই ফেলবো নাকি !! =p~ =p~ =p~ B-)) B-))





যারা এই গল্পটি পড়েছেন দয়া করে এই গল্পটিও পড়ুন । অনুরোধ রইলো !

মন্তব্য ৫০ টি রেটিং +৯/-০

মন্তব্য (৫০) মন্তব্য লিখুন

১| ২৪ শে নভেম্বর, ২০১২ রাত ৯:০৮

একজন ঘূণপোকা বলেছেন: :) :) :) :)

২৪ শে নভেম্বর, ২০১২ রাত ৯:১৬

অপু তানভীর বলেছেন: :):):)

২| ২৪ শে নভেম্বর, ২০১২ রাত ৯:০৮

মেহেদী হাসান মানিক বলেছেন: ওই মিয়া একদিনে এত পোস্ট কেন?

২৪ শে নভেম্বর, ২০১২ রাত ৯:১৮

অপু তানভীর বলেছেন: মাত্র তিন টা দিলাম !! আরো দেওয়ার ইচ্ছা আছে !! কোন কাজ নাইতো তাই !!

৩| ২৪ শে নভেম্বর, ২০১২ রাত ৯:০৯

মেহেদী হাসান মানিক বলেছেন: ওই মিয়া একদিনে এত পোস্ট কেন?

২৪ শে নভেম্বর, ২০১২ রাত ৯:১৯

অপু তানভীর বলেছেন: =p~=p~=p~

৪| ২৪ শে নভেম্বর, ২০১২ রাত ৯:১৬

হাবীব রহমান বলেছেন: সত‌্যি....................!

২৪ শে নভেম্বর, ২০১২ রাত ৯:২১

অপু তানভীর বলেছেন: =p~=p~=p~ আপনার কি মনে হয় ???

৫| ২৪ শে নভেম্বর, ২০১২ রাত ৯:১৮

বিদ্রোহী ভৃগু বলেছেন: হাছাই কইতাছেন!!!!!!!!!!!!!!!!!!!



:P :-/ :D B-) ;) :-B =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~

২৪ শে নভেম্বর, ২০১২ রাত ৯:২২

অপু তানভীর বলেছেন: হাহাহাহহা !!
=p~=p~=p~

৬| ২৪ শে নভেম্বর, ২০১২ রাত ১০:০২

চিন্তায় আছি বলেছেন: মহৎ কামের একখান পোস্ট

ভাই যেমনেই হোক খুইল্লা ফালান, মহা উপকারী ও সওয়াবের একখান কাম হইবে, দেশের যুব সমাজ অনেক উপকৃত হইবে ;)

২৪ শে নভেম্বর, ২০১২ রাত ১০:১৭

অপু তানভীর বলেছেন: ভাবতাছি তাই করবো !!

৭| ২৪ শে নভেম্বর, ২০১২ রাত ১০:১৬

ভুদাই আমি বলেছেন: ভাই, এর কোন শাখা নাই? মুই কুষ্টিয়া থাকি। মুর খুবই দরকার।। হেল্পু করেন পিলিচ।।।।।।।।।।। :-B :-B :-B :-B

২৪ শে নভেম্বর, ২০১২ রাত ১১:১৭

অপু তানভীর বলেছেন: সবে তো মাত্র খুলেছে !! সব কাজী অফিসের সামনে এর শাখা খোলা হবে ! নো টেনশন !!!! =p~=p~

৮| ২৪ শে নভেম্বর, ২০১২ রাত ১০:২৩

বৃষ্টি ভেজা সকাল ১১ বলেছেন: আমারও একটা লাগবো সামনে :-B

২৪ শে নভেম্বর, ২০১২ রাত ১১:১৯

অপু তানভীর বলেছেন: হুম ! আপাতত মগবাজারে আসেন ! সামনে আরো শাখা খোলা হবে !! =p~=p~=p~

৯| ২৪ শে নভেম্বর, ২০১২ রাত ১০:২৬

মিজভী বাপ্পা বলেছেন: হা হা হা =p~ =p~ =p~

২৪ শে নভেম্বর, ২০১২ রাত ১১:২১

অপু তানভীর বলেছেন: =p~=p~=p~

১০| ২৪ শে নভেম্বর, ২০১২ রাত ১০:৩৭

ধূসর সন্ধ্যা বলেছেন: তানভীর চল আমি পার্টনার হচ্ছি।

২৪ শে নভেম্বর, ২০১২ রাত ১১:২২

অপু তানভীর বলেছেন: চলচল জলদি চল মিয়া !!

১১| ২৪ শে নভেম্বর, ২০১২ রাত ১১:০৩

পরিবেশ বন্ধু বলেছেন: খুব ভাল পন্থা

২৪ শে নভেম্বর, ২০১২ রাত ১১:২৪

অপু তানভীর বলেছেন: হুম !!
দেখি সামনে কি করা যায় !!!

১২| ২৪ শে নভেম্বর, ২০১২ রাত ১১:১১

ঘুড্ডির পাইলট বলেছেন: গল্প পইড়া ভালো লাগলো। আগের গল্পটাও ভালো লাগছে।


আমি বিয়ার একঘন্টা পরে অফিসে গেছিলাম অফিস করনের লাইগা।

২৪ শে নভেম্বর, ২০১২ রাত ১১:২৬

অপু তানভীর বলেছেন: তাই নাকি ?
আপনার বউ কিছু কয় নাই ?? ;);)

১৩| ২৪ শে নভেম্বর, ২০১২ রাত ১১:১১

তিমিরবিদারী বলেছেন: এই জন্য মেয়েদের উপর মাঝে মাঝে মেজাজ গরম হয়ে যায় !

+আমি তো ছাত্র আমার জন্য হাফ রাখা যায় !
মেয়েটি আমার দিকে তাকিয়ে বলল
+আপনি কি বাস ভাড়া দিচ্ছে যে হাফ দিবেন ? তবে ছাত্র দের জন্য আমাদের স্পেশাল অফার আছে ! আপনি যদি দুজন সাক্ষী নেন তাহলে ৩০০ টাকায় হয়ে যাবে ! দিবো ?moja laglo................

২৪ শে নভেম্বর, ২০১২ রাত ১১:২৭

অপু তানভীর বলেছেন: হাহাহাহাহাহহাহা !!!!

১৪| ২৪ শে নভেম্বর, ২০১২ রাত ১১:৩৫

s r jony বলেছেন: কত বিয়ার সাক্ষি/উকিল বাপ হইছি,
কেউ ট্যাহা দেয় নাই। ২খান মিস্টি বাঁ নিলখেতের হাফ প্লেট তেহেরি খাওয়াইয়া বিদায় দিছে /:) /:)

২৪ শে নভেম্বর, ২০১২ রাত ১১:৩৮

অপু তানভীর বলেছেন: ব্রো.........
এই কোম্পানীতে যোগ দেন জলদি ........................।।
=p~=p~=p~

১৫| ২৫ শে নভেম্বর, ২০১২ রাত ১২:৪৩

দানবিক রাক্ষস বলেছেন: আমি তো ছাত্র আমার জন্য হাফ রাখা যায় ! =p~ =p~ =p~ =p~

ভাই সিভি জমা দিবো আপনার কম্পানিতে। B-))

২৫ শে নভেম্বর, ২০১২ রাত ১:১৭

অপু তানভীর বলেছেন: =p~=p~=p~=p~

১৬| ২৫ শে নভেম্বর, ২০১২ রাত ১:৪৯

কামরুল আহসান খান বলেছেন: হা হা হা হা হা ........সাক্ষী সাপ্লাই কোম্পানি =p~ =p~ =p~ =p~ =p~
আইডিয়াটা ভালো,
চুশীলরা বোধহয় এই টের পাইয়া চিল্লান শুরু করলো বইলা........ :P

মজারু গল্পের লিগা পিলাচ+

২৫ শে নভেম্বর, ২০১২ সকাল ১১:১৬

অপু তানভীর বলেছেন: চুশীলদের আমি গুল্লি মারি !! /:) /:)

তবে এমন একটা কোম্পানী দিতে পারলে ভালা হইতো...।

১৭| ২৫ শে নভেম্বর, ২০১২ সকাল ৭:২৬

অন্ধকারের রাজপুত্র বলেছেন: চিকনকালা বলেছেন: আপনার সাইনবোর্ডটা জাল দেখতে পাচ্ছি। =p~ =p~ =p~ =p~


+++++++

২৫ শে নভেম্বর, ২০১২ সকাল ১১:১৯

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~

১৮| ২৫ শে নভেম্বর, ২০১২ সকাল ১১:৪২

শায়মা বলেছেন: হা হা


খুবই ভালো উদ্যোগ!!!:)

২৫ শে নভেম্বর, ২০১২ দুপুর ১:১১

অপু তানভীর বলেছেন: তুমি সাথে থাকো !! খুব সফল হবে !! :):):)

১৯| ২৬ শে নভেম্বর, ২০১২ সকাল ১১:০৮

অনীনদিতা বলেছেন: khub valo kaj...:)

২৬ শে নভেম্বর, ২০১২ বিকাল ৩:২২

অপু তানভীর বলেছেন: হুম !! আমাদের কাজে লাগতে পারে সামনে............... কি কউ ? :P:P:P;););)

২০| ২৬ শে নভেম্বর, ২০১২ দুপুর ১২:২৭

স্পাইসিস্পাই001 বলেছেন: ভাল উদ্যোগ.............

এটা বেশি জানাজানি হইলে তো সাক্ষীর ও সাক্ষী লাগবো......



২৬ শে নভেম্বর, ২০১২ বিকাল ৩:২৬

অপু তানভীর বলেছেন: এটা বেশি জানাজানি হইলে তো সাক্ষীর ও সাক্ষী লাগবো......

=p~=p~=p~=p~=p~

২১| ২৬ শে নভেম্বর, ২০১২ দুপুর ১২:৩১

বৃষ্টি ভেজা সকাল ১১ বলেছেন: সাইনবোর্ডের লেখাটি ট্যারা হৈছে, তাই চিকনকালা এরাম কয় ;)

২৬ শে নভেম্বর, ২০১২ বিকাল ৩:২৯

অপু তানভীর বলেছেন: =p~=p~=p~=p~
এইটা কি আমার দোষ ?? পেইনটারের দোষ !!

২২| ৩০ শে নভেম্বর, ২০১২ রাত ৩:৪৮

একজন আরমান বলেছেন:
বিয়ের সাক্ষী সাপ্লাই কোম্পানী !
মগবাজার, ঢাকা।

চেয়ারম্যানঃ অপু তানভীর =p~ =p~ =p~

৩০ শে নভেম্বর, ২০১২ সকাল ১১:৫৪

অপু তানভীর বলেছেন: =p~=p~=p~=p~
আমার সেক্রেটারী তুমি হইয়ো মিয়া !!
তোমার চাকরী পারমানেন্ট !!

২৩| ৩০ শে নভেম্বর, ২০১২ দুপুর ১২:৫৯

একজন আরমান বলেছেন:
আমি রাজি আছি।
তয় বেতন ডা একটু বেশী দিতে হইবে। :P :P

৩০ শে নভেম্বর, ২০১২ দুপুর ২:০৫

অপু তানভীর বলেছেন: 50-50 পার্টনারশীপ হলে চলবে ?? ;);) :P:P

২৪| ০২ রা ডিসেম্বর, ২০১২ রাত ৮:০১

সুলাইমান হাসান বলেছেন: কামের জিনিস । ভবিষ্যতে কামে লাগবো ।

B:-/ B:-/ B:-/ B:-/

০২ রা ডিসেম্বর, ২০১২ রাত ৯:০৪

অপু তানভীর বলেছেন: হাহাহা !! হুম ! কামের জিনিস !!

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.