নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

নিশি আর টিয়া অথবা কল্পনা আর নির্মম বাস্তবের গল্প !

৩১ শে জানুয়ারি, ২০১৩ রাত ১২:৩০

-তুই কোথায় ?

-বাসায় যাচ্ছি ?

-এখনও বাসায় যাচ্ছিস ? সেই কখন বাটা সিগনাল থেকে রওনা দিয়েছিস এখনও বাসায় পৌছাস নি ?

-নিশি এখন কথা বলতে ভাল লাগছে না !

আমি ফোনটা কেটে দিলাম । আসলেই এখন কারো সাথে কথা বলতে ভাল লাগছে না ।

কারো সাথে না !!

পুরো পৃথিবীটা কেমন যেন অপরিচিত মনে হচ্ছে ! চরিপাশে এতো মানুষ তবুও কেন জানি নিজেকে বড় একা লাগছে !!

সংকর বাস্ট্যান্ডের কাছে এসে নিশি আবার ফোন দিল ।

-বাসায় পৌছেছিস ?

-না !

-অপু প্লিজ বল কি হয়েছে ? এতোক্ষন তো লাগার কথা না !

-দেখ নিশি রাস্তায় অনেক জ্যাম ! যেতে আরো সময় লাগবে !

-মিথ্যা কথা ! আমি রিপনের কাছে খোজ নিয়েছি । তুই ওর সাথে যাস নাই । রিপন বাসায় পৌছে গেছে তুই কি করছিস ??

-তুই আমার কথা এতো ভাবছিস কেন ?

-তুই জানিস আমি কেন ভাবছি ?

-আমাকে নিয়ে ভাবার লোক আছে । আমি তোকে আগেই বলেছি । এতো না ভাবলেও চলবে !

-আমার জানা আছে সে তোকে নিয়ে কত টুকু ভাবে !!

অন্য সময় হলে নিশিকে একটা জোরে ধমক দিতাম । আজ কেন জানি দিলাম না ।

-নিশি বাসায় গিয়ে ফোন দিবো ! এখন রাখি !

আমি আবার ফোন রেখে দেই !!

আমার কিছুই ভাল লাগে না । সব কিছু কেমন একটা বিবর্ণ লাগে ! সবাই কত ব্যস্ত ! কেবল যেন আমারই কোন কাজ নেই !!

গ্রাফিক্স আর্টস কলেজের কাছে এসে বসে পড়লাম ফুটপাতের উপর ! পা দুটো বড় ব্যাথা করছে ।

যাক একটা কাজ তো হয়েছে । শরীর বড় ক্লান্ত এখন । রাতে খেয়েই ঘুম দেওয়া যাবে । গুম চলেও আসবে তাড়াতাড়ি । তা না হলে হয়তো আজকে সারা রাত ঘুমই আসতই না !!

হঠাৎ লক্ষ্য করলাম আমার চোখ দিয়ে পানি পড়ছে !

আশ্চার্য !!

কেন পানি পড়ছে !!

ছিঃ ছিঃ মানুষ জন দেখলে কি ভাববে ??

এতো বড় মানুষকে কাঁদতে দেখলে মানুষ হাসবে !! আমি জলদি নিজের চোখের পানি মুছে নেই !!

আবার নিশির ফোন !

-অপু বাসায় পৌছেছিস?

-না ! ফুটপাতের উপর বসে আছি !

-কেন ?

-নিশি ! তুই বড় বিরক্ত করিস !! আমার ইচ্ছা হয়েছে তাই বসে আছিস !

-তোর কন্ঠস্বর এমন শোনাচ্ছে কেন ? টিয়া কিছু বলেছে ? টিয়ার সাথে কিছু হয়েছে ?

আমি চুপ করে থাকি ! কিছু বলি না !

নিশি খুব ভাল করেই জানে আমার কেবল একটা কারন ছাড়া আমার খারাপ থাকার কোন কারন নাই !

টিয়া !!

আমি নিশিকে বললাম

-আমি বাটা সিগনাল থেকে এখানে হেটে এসেছি !!

নিশি তীক্ষ স্বরে বলল

-কেন ? হেটে এসেছিস ?

-জানি না !

-অপু সত্যি করে বল !!

আমি চুপ করেই থাকি ! আসলেই আজকে আমি ইচ্ছে করেই হেটে এসেছি । কারন অবশ্য একটা আছে !!

রাতে ঘুমানোর জন্য ! তা না হলে আজকে রাতে হয়তো মার ঘুমই আসতো না । শরীর ক্লান্ত থাকলে ঘুমানোর একটা সম্ভাবনা থাকে !!

নিশি আবার বলল

-তুই কোথায় এখন ?

-আমি গ্রাফিক্স আর্টস কলেজের সামনে বসে আছি !

-তুই থাক ওখানে ! আমি আসছি !! যাবি না কিন্তু !!



আমি ওকে মানা করতে গিয়েও করলাম না । মানা করে লাভও নাই ! নিশি লালমাটিয়েতেই থাকে !



টিয়ার ফোন এসেছিল ঘন্টা খানেক আগে ! ও রফোন সব সময়ই মনের ভিতর আনন্দ জাগায় ! কিন্তু প্রত্যেকবার যখন কথা বলে ফোনটা রাখি তখন মনের ভিতর কেমন একটা বিষাদের ছায়া এসে ভর করে । বড় একা আর আশাহত মনে হয় !!

কদিন ধরে এই অনুভুতিটা আরো বেশি করে জানান দিচ্ছিল ! আজকে তাই টিয়াকে জিজ্ঞেস করেই ফেললাম !

টিয়া কিছুই বলল না ।

আমি বললাম

-কাল তুমি আমাকে আই লাভ ইউ বল নি ! কেন বলতো তো ?

-আমার এসব বলতে ভাল লাগে না !

-মানে ?

আমি খনিকটা শক খেলাম টিয়ার কথায় !

-মানে ! আমার এই সব ভাল লাগে না !

আমার মনটা খারাপ হয়েই রইলো ! আমি জানি এর বেশি কিছু জিজ্ঞেস করা ঠিক হবে না । জিজ্ঞেস করলেই মন আরো খারাপ হবে !!

আগেও আমি এমন টা অনেক করেছি সম্ভাব্য উত্তর জেনেও আর কিছু জানতে চাই নি কেবলই মন খারাপ হবে এই ভেবে !!

কিন্তু আজকে কি হল জিজ্ঞেস করেই ফেললাম

-আমার সাথে কথা বলতেও কি ভাল লাগে না ?

কিছুক্ষন নিরবতা !

-না !

-তাহলে বল কেন ? মনে রুপর জোর পড়ে এমন কাজ করা ঠিক না !

এই কথাটা বলেই বলেই মনে হল কি বললাম কিন্তু তারপরে টিয়া যা বলল তার জন্য আমি মোটেই প্রস্তুত ছিলাম না !

টিয়া বলল

-ঠিক আছে আমি বেঁচে গেলাম । কাল থেকে আর ফোন দেব না !

আমার মন খারাপ হওয়ার কথা কিন্তু আমি কেবল অবাক হলাম । এই মেয়েটা এমন কথাটা এতো সহজে কিভাবে বলল ?

কিভাবে ?

আমি জানি ও আর আমাকে আর ফোন দিবে না !!

আর আমি ওর কন্ঠস্বর শুনতে পাবো না !

আই লাভ ইউ বলতে পারবো না !

শুনতেও পারবো না !!

ফোন রাখার সময় আমি কেন জানি বললাম

আই লাভ ইউ !!

জানি এর উত্তর আসবে না । তবুও কানের কাছেই ধরেই রইলাম ফোন টা । খানিক ক্ষন পরে ফোনের লাইন কেটে গেল !! আমি তবুও ফোনটা কান থেকে নামাই নি !!

মন খারাপ টা শুরু হল আড়ো কিছুক্ষন পর থেকে !! তখন থেকেই কেবলই হাটছি !! কেবলই হাটছি !!



নিশির এসে পৌছালো কিছুক্ষনের ভিতরেই ! আমার পাশে বসতে বসতে বলল

-কি হয়েছে বলবি আমাকে ?

আমি ওর দিকে তাকিয়ে দেখলাম নিশি কেমন চোখে আমার দিকে তাকিয়ে আছে ! আমি ওর দিকে তাকিয়ে বললাম

-একটা কথার জবাব দিবি ?

-বল !!

-তুই আমার কথা এতো ভাবিস কেন বল তো ?

-জানি না !

-আমি জানি !

-কি ? বল !

-থাক শুনতে হবে না !



নিশি আর কিছু বলল না । কেবল আমার দিকে আমার দিকে সরে এল ।

আসলেই কারন টা মনে হয় আমি জানি ! জগতে আল্লাহ কারো উপর কোন অনাচার করে না । তুমি যদি কাউকে খুব ভালবাসা দাও তাহলে সেই ভালবাসা তোমার কাছে ফিরে আসবে ! কোন না কোন দিক দিয়ে আসবেই ! তেমনি কাউকে কষ্ট দিলে সেই কষ্টও কোন না কোন দিক দিয়ে ফিরে আসবে !!

দুজন চুপচাপ বসে থাকি ফুটপাতের উপর ! সামনে দিয়ে কত গাড়ি আর রিক্সা চলে যাচ্ছে । কেউ কেউ আবার আমাদের দিকে ফিরে তাকাচ্ছে !

নিশ্চই ভাবছে আমরা কাপল !! হঠাৎ নিশি বলল

-অপু !! এবার থেকে যখন তোর মন খারাপ হবে তখন আমাকে বলবি কেমন ?

-কেন ? তুই তো এমনিই টের পেয়ে যাস ! বলার কি দরকার !!

-এমন পাগলামো কেন করিস বলতো ? এতো দুর হাটার দরকার ছিল কোন ? একবার কি করলি সেই বনশ্রী থেকে এসেছিলি ! তারপর পায়ে সে কি ব্যাথা !!

আমি বললাম

-আসলে যখন এমন টা হয় তখন মাথায় আর কিছু থাকে না !! আর এ হাটা হাটি করলে রাতে ঘুম আসে খুব ! তা না হলে রাতে খুব কষ্ট হয় ! নির্ঘুম কাটাতে হয় !

নিশি এবার আমার হাত ধরলো ! তারপর আমার হাত টা ওর দুই হাত দিয়ে ধরে ওর গালে আলতো করে ছোয়ালো !!

আমি ওর নরম গালের স্পর্শ পেলাম । নিশি বলল

-আমার একটা কথা রাখবি ?

-কি ?

-আজকে আমাদের বাসায় চল ! দুজন এক সাথে গল্প করতে করতে কাটিয়ে দেব ! আর মুভি দেখবো ! যাবি ??

-তোর বাসায় কিছু বলবে না !!

-কারো সময় কোথায় দেখায় ? সবাই বিজি ! দেখ আম জানি রাতে তোর ঘুম আসবে না । তুই জেগে আছিস জেনে নিজেরও জেগে থাকবো ! এর থেকে দুজন একসাথে জেগে থাকি ! যাবি !!!

কি মনে হল বললাম

-চল !!

-সত্যি !!

আসলেই নির্ঘুম রাত গুলো বড় কষ্টের আর দীর্ঘ হয় ! একজন যদি সঙ্গী থাকে ক্ষতি কি !!











মনটা আজ বড় খারাপ । কদিন থেকেই খারাপ ! তবে আজ যেন একটু বেশি !! আজকে আমি সত্যি সত্যি বাটা সিগনাম থেকে মুহাম্মাদ পুরে হেটে হেটে এসেছি ! কত মানুষ দেখলাম কিন্তু আমার মনের কথা গুলো শোনার একটা মানুষও নাই ! এতো মানুষের ভিড়ে আসলেই নিজেকে বড় একা লাগলো । বড় বেশি একা !!

একজন নিশি যদি থাকতো এখন ? আসলে কাল্পনার নিশিরা যত মায়াময় হয় বাস্তবের টিয়ারা তত বেশি নির্মম হয় ! কত সহজে বলে দিতে পারে আর ........

মন্তব্য ৪৮ টি রেটিং +১৬/-০

মন্তব্য (৪৮) মন্তব্য লিখুন

১| ৩১ শে জানুয়ারি, ২০১৩ রাত ১২:৩৯

মদন বলেছেন: +

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:২৫

অপু তানভীর বলেছেন: :(:(:(

২| ৩১ শে জানুয়ারি, ২০১৩ রাত ১২:৪০

সোহাগ সকাল বলেছেন: পুত্তুম পিলাচ!
ভাল্লাগছে! :)

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:২৬

অপু তানভীর বলেছেন: :(:(:(:(

৩| ৩১ শে জানুয়ারি, ২০১৩ রাত ১২:৪২

সোহাগ সকাল বলেছেন: ধুর!
মদন ভাই আগে দিয়া গেল! :@

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:২৬

অপু তানভীর বলেছেন: :(:(:(:(

৪| ৩১ শে জানুয়ারি, ২০১৩ রাত ১:০৩

মাক্স বলেছেন: মাঝে মাঝে মন খারাপ থাকারও দরকার আছে :( :( :(

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:২৬

অপু তানভীর বলেছেন: :(:(:(:(

৫| ৩১ শে জানুয়ারি, ২০১৩ রাত ১:১১

তামজি বলেছেন: ভাল্লাগছে! :)

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:২৭

অপু তানভীর বলেছেন: :(:(:(:(

৬| ৩১ শে জানুয়ারি, ২০১৩ রাত ১:৪০

লোনলিফাইটার বলেছেন: মন খারাপ কেন? :(

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:২৭

অপু তানভীর বলেছেন: :(:(:(:(

৭| ৩১ শে জানুয়ারি, ২০১৩ রাত ৩:৩৭

হুমায়ুন তোরাব বলেছেন: 7+

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:২৭

অপু তানভীর বলেছেন: :(:(:(:(

৮| ৩১ শে জানুয়ারি, ২০১৩ রাত ৩:৪৩

আমি তুমি আমরা বলেছেন: :( :(

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:২৮

অপু তানভীর বলেছেন: :(:(:(:(

৯| ৩১ শে জানুয়ারি, ২০১৩ রাত ৩:৪৬

নিষ্‌কর্মা বলেছেন:
মিয়া ভাইকি দুইটা *****কা খাইছেন?

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:২৮

অপু তানভীর বলেছেন: :(:(:(:(

১০| ৩১ শে জানুয়ারি, ২০১৩ সকাল ৭:৪৪

তুহিন সরকার বলেছেন: টিয়ারাই শুধু নির্মম হয়না অপুরাও হয় না! ভালো লাগল, আপনার ব্লগ কিন্তু আমার অনুসারিত। ভাই শুধু গল্প না লিখে অন্য কিছু লেখাও চেষ্টা করুণ, তাতে মনে হয় আপনার লেখার সৌন্দর্য্য আরও বৃদ্ধি পাবে। বার বার একই লেখা লিখে লেখায় বৈচিত্র্য মনে হয় আনা যায়না বরং বিরক্তিকর অবস্থার সৃষ্টি হয়। মনে কিছু করবেন না এটা নিছক একটা ব্যক্তিগত অভিমত।

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:২৮

অপু তানভীর বলেছেন: :(:(:(:(

১১| ৩১ শে জানুয়ারি, ২০১৩ সকাল ১০:৫২

জাকারিয়া মুবিন বলেছেন: ইদানীং অপু শুধু মন খারাপের গল্প লিখছো।

তুমিই তো একসময় বলতে বাস্তবতার কষ্ট তুমি কাল্পনিক সুখ দিয়ে ভুলে থাকতে চাও। সেই দৃষ্টিভঙ্গির কি হলো? ভাল থেকো নিরন্তর।

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:২৮

অপু তানভীর বলেছেন: :(:(:(:(

১২| ৩১ শে জানুয়ারি, ২০১৩ সকাল ১০:৫৪

রীতিমত লিয়া বলেছেন: ভাইয়া এখনো মন খারাপ?

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:২৯

অপু তানভীর বলেছেন: :(:(:(:(

১৩| ৩১ শে জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:০২

বটবৃক্ষ~ বলেছেন: লেখার মত কোন মন্তব্য খুজে পাচ্ছিনা...:(:(

মানুষ কি আশ্চর্য প্রানী….কত্ত বিশাল বিশাল জিনিস তার আয়ত্তে!
পৃথিবীতে বসে মহাকাশে স্পেসশীপ কনট্রোল করতে পারে,
পারেনা খালি নিজের অবুঝ মনটাকে নিয়ন্ত্রন করতে...
মন...তুই মহান রে!!

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:২৯

অপু তানভীর বলেছেন: :(:(:(:(

১৪| ৩১ শে জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৫৮

শাহজাহান মুনির বলেছেন: ++++++++++ অনেক ভাল লাগল।

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:২৯

অপু তানভীর বলেছেন: :(:(:(:(

১৫| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:৪৯

নক্ষত্রের নীল বলেছেন: :-< অসম্ভব ভালো লাগলো।। একটা সময়ে নিজের জীবনের ছায়া দেখলাম বলেই বোধহয় :-B লাভ ইউ ম্যান

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:২৯

অপু তানভীর বলেছেন: :(:(:(:(

১৬| ০৩ রা ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ২:৩৩

অনীনদিতা বলেছেন: :(:(

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:৩০

অপু তানভীর বলেছেন: :(:(:(:(

১৭| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ২:২৬

বাগসবানি বলেছেন: নাহ মাত্র ৪/৫ কিলোমিটার হেটে পা ব্যথা করে । অনেক কম রাস্তা । আধা কিলো ওজনও কমেনাই । আরও হাটুন ।
আর এইসব পাখি টাইপ লোকজনতো উড়াল দিবেই । চিন্তা কইরেন না । গল্পের নায়িকারা ফেরত আসবে । সব একসাথেই :#)

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:১৩

অপু তানভীর বলেছেন: :(:(:(:(

১৮| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ ভোর ৪:১৬

একজন আরমান বলেছেন:
এইটা কি হল?
তুমি আমাকে মন খারাপের কিছু লিখতে মানা করো আর নিজেই মন খারাপ করা গল্প লিখলা? :(

আচ্ছা ভাইয়া তুমি কি মন খারাপ থাকলে সত্যি সত্যি রাতে হাঁটো?
আমি না এই কাজটা প্রায় ই করি। বলতে পারো সপ্তাহে ৪/৫ দিন ! কারণ আমার সব সময়ই মন খারাপ থাকে ! !

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ২:৪৫

অপু তানভীর বলেছেন: :(:(:(

মন খারাপের জন্য কত পাগলামো করি ...... :(:(:(

১৯| ১১ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৪:৫১

সৌমিক রহমান বলেছেন: ++++

১১ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৫৯

অপু তানভীর বলেছেন: :):):)

২০| ২০ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:৫৩

বাগসবানি বলেছেন: কাকে নিয়ে শাহবাগ গেলেন ? নিশি না টিয়া ? নাকি অন্য কোনো পেঁচা ? :!>

২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:২৩

অপু তানভীর বলেছেন: তা তো কমু না !! :P :P :P

২১| ০২ রা এপ্রিল, ২০১৩ সন্ধ্যা ৭:৩৪

বটবৃক্ষ~ বলেছেন: কামনা করছি যেন আপনি বাস্তবে একজন মায়াময় নিশির সন্ধান পেয়ে যান.....ভালো থেকেন.....

০২ রা এপ্রিল, ২০১৩ রাত ১০:০০

অপু তানভীর বলেছেন: আপনার কি মনে হয় ? বা আপনি কি বিশ্বাস করেন ?
আমি কি সত্যি পাবো এমন কাউকে ??

২২| ২০ শে জুলাই, ২০১৩ রাত ১০:২২

রাজু মাষ্টার বলেছেন: ভাইরে বাদ দেন এখন আর কাঁদতে গেলেও চোখে পানি আসেনা,আসবে কোথেকে,সবই তো তার পায়ে ঢেলে দিয়েছি,ঘুম আসবেনা,আসবে কোথেকে,সবই যে তাকে দিয়ে দিয়েছি......

মন এখন স্টেশন ছাড়া রেল্গাড়ী,চল্লে চলে,থাম্লে চুপ্টি মেরে থাকে,আর ঠিকানা বিহীন......

২০ শে জুলাই, ২০১৩ রাত ১০:৪০

অপু তানভীর বলেছেন: বাদ দিতে চাইলেই কি বাড দেওয়া যায় ?
চেষ্টা করলে হয়তো যায় !! আবা রযায় না !

ভাল থাকবেন !!

২৩| ২১ শে ডিসেম্বর, ২০১৩ রাত ৯:০১

অপ্রচলিত বলেছেন: তবুও জীবন চলে যায়.....

২১ শে ডিসেম্বর, ২০১৩ রাত ১০:৩৭

অপু তানভীর বলেছেন: তবুও জীবন চলে যায়......

২৪| ৩০ শে সেপ্টেম্বর, ২০১৬ দুপুর ১২:৪৮

শামীম রানা বলেছেন: ভাই A1

০২ রা অক্টোবর, ২০১৬ রাত ১২:১০

অপু তানভীর বলেছেন: :)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.