নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

ময়নামতি ডিপার্টমেন্ট ট্যুর ২০১৩ এবং আমার সম্ভাব্য প্রেমের গল্প ! (ছবিসহ)

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৫:৩৭

-মুখ লাগালে কেন ?

আমি বোতলের পানি ঠিক মত খেতেও পারলাম না । নিশির কথা শুনে মাঝ পথেই পানি আটকে গেল । কোন মতে পানিটা গলা দিয়ে নামিয়ে বললাম

-কি ? কি বললে ঠিক বুঝলাম না !

নিশি বলল

-তুমি বোতলে মুখ লাগালে কেন ? এখন আমি পানি খাবো কিভাবে ?

আমি নিশির কথা শুনে যেন আকাশ থেকে পড়লাম । আরে কি বলে এই মেয়ে ? মুখ লাগিয়েছি তো কি হয়েছে ? আমি বললাম

-চলন্ত বাসে তো উপর থেকে পানি খাওয়া সম্ভব না ।

নিশি আমাকে আর কিছু বলল না । খানিকটা বিরক্ত মুখেই নাস্তা খেতে লাগল । আমার মনটা খারাপ হয়ে গেল । এই মেয়েটাকে আমি এতো পছন্দ করি আর এই মেয়েটাই আমার সাথে এমন আচরন করল ?

আমি বললাম

-আচ্ছা সরি । এবার থেকে তুমি আগে পানি খেও । নাও এবারের মত পানি খাও ।

-না । আমি পানি খাবো না । কারো এতো পানি আমি খেতে পারি না ।

কেন জানি একটু রাগ হল । আমি নিশিকে বললাম

-পানি খাবে না ?

-না ।

-আচ্ছা এই বোতলের পানি আমি রেখে দিলাম । তুমি যদি এই বোতলের পানি না খাও মনে রেখো পুরো ট্যুরে আমি এক ফোটা পানি খাবো না ।

আমি কথাটা বেশ জোরেই বললাম । ওর আশে পাশের বান্ধবীরাও ছিল ওরাও কথাটা শুনেছে । কেউ কেউ দেখলাম মুখ টিপে হাসছে । তবে কেউ কিছু বলল না ।

আমি মন খারাপ নিয়ে বসে রইলাম ।



কুমিল্লা ট্যুরে আমি যাচ্ছি এই মেয়েটার জন্য । আর এই মেয়েটাই আমার সাথে এমন আচরন করলো ??

সামান্য একটু পানি !!



নিশিকে পছন্দ এই কথাটা ডিপার্টমেন্টের সবাই খুব ভাল করে জানে । এমন কি নিশি নিজেও কথাটা জানে । ট্যুরের যখন আয়োজন করা হল আমার খানিকটা আগ্রহ খানিকটা কম ছিল । আর আমার শরীরটাও খুব বেশি ভাল ছিল না । কিন্তু আসতে হল । আসার প্রধান কারন ছিল নিশি । বন্ধুরা এমন আশ্বাস দিল যে যাওয়া এবং আসার সময় নিশি যেন আমার পাশে বসতে পারে এই ব্যবস্থা তারা করবে । পুরোটা সময় নিশি আমার পাশে বসে থাকবে এইটাই আমার জন্য যথেষ্ঠ ছিল ।

সত্যি সত্যি নিশি আমার পাশেই বসেছিল । কিন্তু ঝামেলা বাধলো সকালের নাস্তা খাওয়া আর পানি নিয়ে । প্রতেক ডাবল সিট বাবদ এক টা পানির বোতল বরাদ্দ ছিল । আমার আর নিশির জন্যও ছিল একটা । সেই খানেই বাধলো !

বাসের ভিতর একটু পরেই গান শুরু হল । সবাই নাচানাচি করছে । নিশিও দেখলাম সবার সাথে আনন্দ করছে ।

নাস্তা খাওয়ার সময় লিলির কাছ থেকে পানি খেয়েছে কিন্তু আমার কাছ থেকে নেয় নি । মনটা খারাপই হয়ে রইলো । আমি পানি খাইনি এটা ওর কাছে যেন কোন ব্যাপারই না ।

অবশ্য কেন ব্যাপার হবে ?

আমি ওকে পছন্দ করি । ও তো আর করে না !! তাই বলে ??

থাক কি হবে এসব ভেবে !!



প্রায় দুই ঘন্টার পর আমরা কুমিল্লায় পৌছালাম ! আমাদের প্রথম গন্তব্য হল ওয়ার সিমেট্রি !



বাস পৌছানোর পরপরই সবাই নেমে পরলো ! যে যার মত ছবি তুলতে লাগলো !





আমি কিছুক্ষন বাসের ভিতর বসে থেকে নেমে এলাম ।



ঠান্ডার প্রকোপটা কেন জানি বেড়েছে । বার বার কাশি আসতেছে । আর গলা ব্যাথাটাও যেন বেশি !!



এখানে আমাদের আরেক দফা নাস্তার কথা আছে । আমি ভাবলাম কিছু খাবো না ! কারন খেলেই সমস্যা ! খাইলেও পানি খেতে হবে ! আর আমি তো পানি খেতে পারছি না ঐ মেয়েটার জন্য !! কিন্তু সে টো ঠিকই খাবে ! আমার কথা ভাববেও না একবার ।

সত্যি সত্যি আমার গলার বেধে গেল নাস্তা খাওয়ার সময় । এমনিতেও তো কাশি ছিল আরো যেন বেড়ে গেল ।

খুব জোড়ে কাশতে লাগলাম । বন্ধু সুমন পানি নিয়ে এগিয়ে আসলেও আম পানি নিলাম না !

পিছনের দিকে চলে এলাম ।



অনেক ক্ষন পর শান্ত হলাম ।

সুমনকে যখন ফিরিয়ে দিলাম তখন মোটামুটি সবার চোখই আমার দিকে ছিল । নিশিরও তাকিয়ে ছিল । থাকুক !!

ও তো মজা করেই খাচ্ছিল !!

খাবেই তো !!

আমি কেউ বা হই !!

বন্ধুরা সবাই মিলে ছবি তুলছিল । আমি ওদের সাবর ছবি তুলে দিলাম । সবার গ্রুপ ছবিও তুললাম একটা !



কয়েকজন মিলে একটু ভাব নিয়েও ছবি তুলল ।





আমি সবার দিকেই লক্ষ্য রাখছিলাম । কিন্তু চোখ ছিল নিশির দিকে ! ওর চোখে এবার কেমন যেন একটা আভা দেখলাম । এতো ক্ষন যে আনন্দ ছিল সেটা কেমন যেন একটু মলিন হয়ে গেছিল । আমার দিকে তাকাতে লাগলো বার বার !



ঘোরাঘুরি শেষে আমরা এবার রওনা দিলাম ময়নামতির দিকে । বাসের ভিতরে নিশি আমার দিকে তাকিয়ে বলল

-তুমি এরকম করলে কেন ?

-কি রকম ?

-পানি খেলে না কেন ?

-তুমি খুবভাল করেই জানো কেন খাই নি ?

নিশি আমার কথার আর কোন উত্তর দিলো না ।



ময়নামতিতে গিয়েও আমরা যে যার মত ঘুরতে লাগলাম ।



সবাই ছবি তুলতে লাগলাম ।



সবাই যে দিকেই যাক না কেন আমি নিশির আসে পাশেই আছি ! ও যে খানে যাচ্ছে সেখানে যাচ্ছি !

দুরে দেখলাম বন্ধু হুমায়ুন একা একা হেটে যাচ্ছে ।



আমি একটু বসলাম । একটু আগেও শীত লাগছিল কিন্তু এখন বাইরে যান আগুন জ্বলছে !! শীত কালে রোদের এতো তেজ হতে পারে আমার জানা ছিল না ।



সবাই একটু হা হুতাশ করতে লাগলো কিন্তু আমার অবস্থা তো খারাপ হয়ে গেল । আমি তো পানি খেতে পারছি না ।

আচ্ছা পানির বোতল তো পকেটেই আছে এক ঢোক খেয়ে নিবো নাকি ?

কেউ দেখবে না মনে হচ্ছে !!

কিন্তু মন সায় দিল না ।

ময়না মনতির উপরে উঠে তো অবস্থা আরো কাহিল !!

চারিদিকের চোখ বুলাতে লাগলাম ! ছায়া কোথায় আছে দেখার জন্য ! কিন্তু ছায়ার নাম নিশানাও আমি দেখতে পেলমা না !



দেখলাম ময়নামতিতে খননের কাজ চলতেছে ।



আরো চারি পাশে দেখতে লাগলাম । কিন্তু মনের এবং শরীরের ভিতর ভাল লাগছিল না । নিশি কেও দেখলাম আমাকে লক্ষ্য করছে । আমি ময়নামতি বিহারের একদম উপরে দাড়িয়ে সাবইকে দেখতে লাগলাম তখনই দেখলাম নিশি যেন কার সাথে কথা বলছে ফোনে ।



খুব ইচ্ছা থাকা সত্তেও ওর কাছে গেলাম না । নিশিই আসবে আমার কাছে । আসতে হবে !

আসলে আমি ভয় পাচ্ছিলাম দুপুরের খাবার নিয়ে ! ঐ সময়ে পানি না খেয়ে আমি কিভাবে থাকবো কে জানে !!



আমাদের খাওয়ার ব্যাবস্থা যেখানে হয়েছে সেটা বিহার থেকে একটু দুরে । খাওয়ার সময় হলেই আমরা সবাই সে দিকে হাটতে লাগলাম । আমি একটু পিছিয়ে পড়েছিলাম । সবার পিছনেই হাটছিলাম । একে তো বাইরে খুব গরম তার উপর পানি পিপাসা লেগেছে খুব । পকেটে পানির বোতল আছে কিন্তু আমি খেতে পারছি না কিছুতেই ।



স্পটে ঢুকতে যাবো ঠিক একই সময়ে কেউ আমাকে পিছন থেকে আমার হাত ধরলো । তাকিয়ে দেখি নিশি !

-এদিকে এসো !!

এই বলেই ও হাটা দিল । আমি হাটতে লাগলাম ওর পেছন পেছন ! কিছু দুরেই একটা ছোটা পাহার আছে ! নিশি ওখানে থামলো ! আমার দিকে তাকিয়ে বলল

-প্লিজ খাওয়ার সময় আর কোন সিন ক্রিয়েট কর না !

-মানে কি ?

-মানে তুমি পানি খাচ্ছ না কেন ?

যাক !! নিশি তাহলে আমার দিকে একটু লক্ষ্য করেছে !!

আমি বললাম না কিছু !

নিশি আবার বলল

-চুপ করে আছো কেন ? পানি খাবে তো ?

-না !

-প্লিজ অপু !! এমন ছেলে মানুষী করে না ! আর সবাই কি মনে করবে ?

আমি তবুও কোন কথা বললাম না । চুপ করেই রইলাম, কোন কথা বললাম না ।

নিশিও কিছুক্ষন চুপ করে রইলো ! তারপর বলল

-তুমি এতো জেদি ! আচ্ছা বোতল দাও !

আমি নিশির দিকে তাকালাম । তারপর আমার পকেট থেকে পানির বোতলটা বের করে দিলাম । নিশি এবার আমার সামনেই পানি খেল ।

বোতল ফিরিয়ে দিতে দিতে বলল

-খুশিতো এবার ? এবার অন্তত পানি খাও !

আমি বললাম

-তুমি ঠোট লাগিয়ে খাও !

নিশি তাই করলো !!



যখন বোতলে চুমুক দিলাম আসলেই মনে হচ্ছিল যেন আমি অমৃত সুধা খাচ্ছি !! আহ !! আহা !!







আমার কথা: যদিও এটা গল্পই তবুও ছবি গুলো সত্য ! দুদিন আগে ময়নামতিতে গেছিলাম। সেখানকার ছবি গুলো নিয়েই এই গল্প !!

মন্তব্য ৪৮ টি রেটিং +১৮/-০

মন্তব্য (৪৮) মন্তব্য লিখুন

১| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৫:৪২

চাঁন ভাই বলেছেন: ভাই কিভাবে যাইতে হয় । বলবেন।

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৫:৪৮

অপু তানভীর বলেছেন: একদম ই সহজ !!
বাস ভাড়া করবেন ! যাবেন আর চলে আসবেন !!
:D:D

২| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৫:৪৪

সোহাগ সকাল বলেছেন: ময়নামতি যামু!

ছবি গুলো সুন্দর। ভাল্লাগলো।

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৫:৪৯

অপু তানভীর বলেছেন: :):):)

৩| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৫:৪৪

নেক্সাস বলেছেন: ওরে অপুরে অপু...

পোলাটা প্রেম ছাড়া কিছু বুঝেনা.... :D :D :D

যাউকগা আমার কি?

প্রেমের গল্পে পিলাস

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৫:৫০

অপু তানভীর বলেছেন: হিহিহিহিহি !!! :):):)

৪| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:০২

অণুজীব বলেছেন: ++++++++++

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:০৭

অপু তানভীর বলেছেন: :):):)

৫| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:০৭

রেইন ম্যান বলেছেন: শেষ হইয়াও হইলনা শেষ । তবে গল্পটা মজার ছিল ।

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:২১

অপু তানভীর বলেছেন: :):):):)

৬| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:১৮

বিডিট্রন বলেছেন: খুবই ভাল হয়েছে। পড়ে মনে হচ্ছিল আপনি এখনো অভিমান করে আছেন। সরলই সুন্দর

+++++

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:২২

অপু তানভীর বলেছেন: :):):):)

৭| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৩৩

শায়মা বলেছেন: হা হা অনেক অনেক মজার গল্প ভাইয়া!!!!:)

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৪৭

অপু তানভীর বলেছেন: :):):):):)

ধন্যবাদ আপু !!!!!!

৮| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৮:৫০

ফারিয়া বলেছেন: হেহেহে, হাউ রোমান্টিক! :P B-))
তবে ছবিগুলো বেশ সুন্দর তুলেছ ভাইয়া! :D

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৯:২৩

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ আপু !! :):)

ইস এমন কিছু যদি সত্যিই হত আমার জীবনে !!!

৯| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ২:৫৪

অন্ধকারের রাজপুত্র বলেছেন: আপনি পারেনও বটে ! #:-S
এই পানি খাওয়া নিয়া ও যে লোমান্টিক গল্প হইতে পারে..... কোনদিন কল্পনাও করি নাই ! /:) /:)

+++++++++ লন :)

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:১৩

অপু তানভীর বলেছেন: B-)) B-)) B-))

১০| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ৯:৪৯

কান্ডারি অথর্ব বলেছেন:

++++

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:১৪

অপু তানভীর বলেছেন: :):):):)

১১| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:৪৭

অনীনদিতা বলেছেন: অনেক মজার গল্প :)

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:৫১

অপু তানভীর বলেছেন: :):):):)
তোমার জন্য কুমিল্লার রস মালাই আনছিলাম কিন্তু তুমি তো আর খোজই নিলা না !! তাই একা একাই খাইয়া ফেলছি !! =p~ =p~ =p~

১২| ০৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৪৩

সাজ্জাতুল ইমরান ফয়সাল বলেছেন: ভালো লাগসে ..।চরোম ............ :D

০৫ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৯:২৩

অপু তানভীর বলেছেন: :):):):)

১৩| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:১৪

বটবৃক্ষ~ বলেছেন: হুম...সিমেট্রি টা বেশ সুন্দর...
ময়নামতি তে তো দেখার কিসুই নাই!! :||

ছবিতে অপু তানভীরের ছবিটা রেড মার্ক করে দিয়েন :););)

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:৩৯

অপু তানভীর বলেছেন: আমি কেবল একটা ছবিতে আছি !! ঐ গ্রুপ ছবিটাতে !! বলেন তো কোন খানে ......??? ;););)

১৪| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৩:২৪

বটবৃক্ষ~ বলেছেন: সামনের সারিতে ডান কর্নারে??জ্যাকেট পরা? B:-/
ঢিল ছুড়লাম...;)

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৩:২৮

অপু তানভীর বলেছেন: ডান কর্ণারে দুজন আছে ?? এক জনের গলায় মফলার আছে আর একজনের নাই ??
কোন জন ??

১৫| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ১০:৫৯

স্পাইসিস্পাই001 বলেছেন: অপু ভাইয়া তুমি তো দেখি সারাক্ষণ লেখালেখি নিয়েই ভাবো......

দারুন হয়েছে ব্রো......এককথায় সুপার্ব......

গল্পে গল্পে ময়নামতি ঘুরতে ভালই লাগলো.....

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৩:৫৯

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !!

১৬| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৫:৩৭

বটবৃক্ষ~ বলেছেন: গলায় সমস্যাতো..
উইথ মাফলারই হবে.. B:-)

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:১৯

অপু তানভীর বলেছেন: হাহাহাহাহাহাহা !!

১৭| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:০৭

আমিতপু বলেছেন: পেজ খুলতেই লেখাটা এক দমে পইড়া ফালাইলাম!!! দেখিই নাই এটা কার লেখা।

শ্যাষে মনে হইল, নায়িকার নাম নিশি ক্যান??? এইডা তো অপু ভাইএর ট্রেডমার্ক!!! ব্যাডা তাইলে অপু ভাইরে নকল করতাছে?? X( X( X(


পরে দেখি, ও খোদা!!! B:-) B:-) B:-) :-B :-B :-B

এখন মনে হইতাসে, ঠিকই তো। অপু তানভীরের লেখা এক দমেই পড়তে হয়। :) :) :)

০৬ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৫৫

অপু তানভীর বলেছেন: অনেক ভাল লাগল আপনার মন্তব্য টা পড়ে । ভাল থাকবেন !! :):):)

১৮| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:১৩

আমি তুমি আমরা বলেছেন: কুমিল্লা শালবন বিহার আর বার্ডে গিয়েছিলাম।ওয়ার সিমেট্রি যাওয়া হয় নাই। মিস হয়ে গেল। :(

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:৩৮

অপু তানভীর বলেছেন: হুম !!
আমরা বার্ডে যেতে পারি নি !! :(

১৯| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:১৬

ফার্ুক পারভেজ বলেছেন: ''আহ প্রেম আগডুম বাগডুম'' বলো তো অপু এটা কি ?

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:৩৯

অপু তানভীর বলেছেন: :P:P:P

২০| ০৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ২:৪০

অপরাজিতা নীল বলেছেন: হাউ রোমান্টিক! :P

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ২:৪৭

অপু তানভীর বলেছেন: :):):):)

২১| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ২:৫২

অপ্র্রকাশিত বলেছেন: ++++++++

১০ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:৩৭

অপু তানভীর বলেছেন: :):):):)

২২| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৩:২২

চেয়ারম্যান০০৭ বলেছেন: apnar golpo aijonnoi kom pori.karon porlei mon kharap hoia jay :(

১০ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:৪০

অপু তানভীর বলেছেন: কি কন ?? B:-) B:-) B:-)
আমি তো সবসময় আনন্দের গল্প লিখি !!!
মন কেন খারাপ কেন হবে ??

২৩| ১২ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:৪৭

একজন আরমান বলেছেন:
নিশিরে দেইখা ফালাইসি। :#) :#) :#) ;) ;) ;)

অমৃত সুধা =p~ =p~ =p~

১২ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:৪৯

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~

২৪| ২৬ শে জুলাই, ২০১৩ রাত ১১:৫৫

রাজু মাষ্টার বলেছেন: ভাই আবার কোনোদিন গেলে আওয়াজ দিয়েন......

এই অধমের চোদ্দগুষ্ঠির আস্তানা অইখানেই

ঢাকায় জীবনের প্রয়জনে,কামড়া কামড়ি আর প্রতিযোগিতা করতেসি সবার সাথে......

আওয়াজ দিয়েন BRTC র ২টা টিকেট বুকিং দিয়া রাখুম নে :-0 :-0

২৭ শে জুলাই, ২০১৩ রাত ১২:০৩

অপু তানভীর বলেছেন: ওকে । অবশ্যই মনে থাকবে !!

:):):)

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.