নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

বোকা মেয়ে, তুমি চাইলেও আমাকে কষ্ট দিতে পারবে না ! বুঝেছ ??

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:৪১

-তুই আসবি ?

-না । আসবো না ।

-কেন ?

-আমি আগেই বলেছি কেন ?

-অপু প্লিজ এমন করিস না । আয় না প্লিজ ।

-ও সব প্লিজ ফ্লিজ বলে লাভ নাই । তুই আমার কথা যেমন শুনবি না আমিও তোর কথা শুনবো না ।

-আমার দিকটা একটু বোঝার চেষ্টা কর । আমি বোরকা পরি তুই জানিস । আমি কিভাবে বোরকা ছাড়া বাসা থেকে বের হব বল ?

-এই তো বললাম বের হওয়া লাগবে না । ঘরে বসে থাক । আমি রাখি ।

এই বলে ফোন রেখে দেই । একটু অবশ্য মন খারাপ হয় । তানজিনার উপর একটু মন খারাপ হয় । মেয়েটা এমন কেন করে ? আমার কথা কেন শুনে না ?

আচ্ছা আমিও কি ওর উপর বেশি চাপ দিচ্ছি ?

বেশি জোর খাটাচ্ছি ?

খাটাবোই তো জোর !

ওর উপর জোর না খাটালে আমি কার উপর খাটাবো ?

একটু মন খারাপ হলেও ওর সাথে এমন করতে আমার খুব মজাই লাগে ! তানজিনা আমার সব কথাই প্রথম প্রথম খুব মানা করে । না না করে । কোন দিন করবো না এমন একটা ভাব । তারপর সেই টা মেনে নেয় !



ঠিক এমন একটা ভাব ওর ফেসবুক আইডি খোলা নিয়ে ! আমাদের প্রথম পরিচয় ইয়াহু মেসেঞ্জারে । তখন আমরা কেবল বন্ধু । বন্ধু হলেও তখন থেকেই ওর প্রতি কেমন একটা টান ছিল সব সময় ! সারা দিন শেষে যখন ওর সাথে কথা হত খুব ভাল লাগতো ! দুজজন দুজন কে চিনতামনা তবুও কি একটা মেয়া যেন অনুভব হত ! অকপটে সব কথাই বলে ফেলতাম ওকে !

আমার দুঃসময়ে ওর সাপোর্ট আমার খুব কাজে লেগেছে । সব থেকে ভাল লাগতো ওর আদর মাখা কথা গুলো ! যখন হাজারও মানুষের ভিড়ে নিজেকে একা ভাবতে শুরু করেছিলাম ঠিক তখনই তানজিনা আমার পাশে এসে দাড়িয়েছিল ! আমার হাত ধরে বলেছিল আমি তোমার পাশে আছি !

যাই হোক ! একদিন ওকে বললাম ফেসবুক আইডি খুলতে !

ও মানা করলো ! বেশ কয়েকবার বলার পরও যখন বলল যে আইডি খোলা সম্ভব না তখন কেন জানি রাগ হল ! নিজের কছেই রাগ হল ! আমি কিছু ক্ষন চুপ থাকলাম চ্যাটে !

তানজি তখন নিজ থেকেই বলল

-রাগ করেছেন ?

-নাহ ! ঠিক আছে ! রাগ করবো কেন ?

আসলেই রাগ করার কোন কারন ছিল না ! তানজি তখন কেবলই দুরের কেউ । জোর খাটানোর মত কেউ না ! কিন্তু তবুও কেন জানি মন খারাপ হয়েই রইলো ! বারবার মনে হতে লাগলো কেন মেয়েটা কথা শুনলো না !

কি হত একটা আইডি খুললে ?

মন খারাপ নিয়েই ঘুমাতে গেলাম ! কিন্তু পরদিন আবার যখন নেটে বসলাম সত্যি মনটা চট করে ভাল হয়ে গেল !

তানজিনা ফেসবুকে আইডি খুলেছে ! এমন ভাল লাগলো ! গাত দিনের সব কষ্ট ধুয়ে মুছে দুরে চলে গেল ! তারপর থেকেই তানজির উপর যেন টান টা আমার যেন বাড়তে থাকে !



তানজিনা ওর মুখটা কঠিন করার চেষ্টা করছে ! কিন্তু খুব বেশি লাভ হচ্ছে না ওকে দেখেই আমি বুঝতে পারছি !

আমার দিকে তাকিয়ে বলল

-কি দেখো এমন করে ?

তানজিনার এই ব্যাপারটা আমার বেশ মজা লাগে । ফোনে আমাকে সব সময় তুই তোকারী করে ! আর সামনা সামনি দেখা হলে তুমি !

আমি বললাম

-তোমাকে দেখি !

-আমাকে দেখার কি আছে ?

-কিছু নাই ? তাকাবো না ? তাহলে কি অন্য কোন মেয়ের দিকে দিকে তাকাবো ?

-একদম চোখ তুলে ফেলব !!

আমি হাসি ! এই মেয়েটার কাজ কারবার না ! পাগল একটা !

আমি বললাম

-তোমাকে সুন্দর লাগছে !

-ছাই লাগছে !

-না সত্যি ! পারপেল চুড়িদাড়ে আসলেই ভাল লাগছে ! সাথে কপালে কালো টিপ ! আর হাতে মেহেদি ! সত্যি !! এখন কি মনে হচ্ছে জানো ?

তানজি আমার দিকে তাকিয়ে চোখ গরম করলো ! বলল

-শোন দুষ্টামী করব না এখানে ?

-আরে আমি কিছু বললাম নাকি ?

-আমি জানি তোমার মনে কি চলতাছে ! ফাজিল পোলা !!

-ফাজিল ! আমি ফাজিল ?

তানজি আমার দিকে তাকিয়ে রইলো ! তারপর বলল

-ফাজিল না ! সুইট ! আচ্ছা শুনো না ?

-হুম !

-তুমি আমার ওয়াল পোষ্টে সেদিন সেই কথা কেন লিখেছ ?

-কোন কথাটা ?

-ঐ যে তোমার জীবন তোমাকে ছেড়ে যাওয়ার আগে জীবন শেষ হয়ে যাবে ! এই লাইনটা পড়ে আমার মনটা খুব খারাপ হয়েছে !

-আরে বোকা মেয়ে ! এর মানে হল তোমাকে ছেড়ে আমি কোন দিন যাবো না ! এটা বুঝ না ?

-না ! এই কথা আর লিখবা না ! মনে থাকবে ?

-আচ্ছা থাকবে ! ঠিক আছে ?

-আর আমিও কথা দিলাম আমিও আর এমন কথা বলবো না যাতে তোমার মন খারাপ হয় ! কেমন !

আমি হাসলাম কেবল । বললাম

-বোকা মেয়ে ! তুমি ? এমন কিছু করতেই পারবে না যাতে আমি কষ্ট পাই ! বুঝেছ !



আসলেই তানজির সেই ক্ষমতাই নেই যে ও আমাকে কষ্ট দেয় ! যদিও মুখে ও অনেক কথাই বলে কিন্তু আমি এতা অনুভব করতে পারি এই মেয়েটা আমাকে কোন দিন কষ্ট দিতে পারবে না ! কোনদিন ছেড়ে যাবে না !



(এটা কোন গল্প নয় হয়তো ! আমার অনুভুটির গল্প ! আমার স্বপ্নের গল্প ! আমার ভালবাসার গল্প)

মন্তব্য ৩০ টি রেটিং +১৩/-০

মন্তব্য (৩০) মন্তব্য লিখুন

১| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:৪৭

শূন্য পথিক বলেছেন: ++

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:৫২

অপু তানভীর বলেছেন: :):):)

২| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:৪৯

মশামামা বলেছেন: ওহে শিবির, ওহে ফ্রান্কেনস্টাইন্ড!
ফিরে এসো বাছাধন - সুস্থ জীবনে
বাঙালী হয়ে প্রজন্ম চত্বরে এসে জড়ো হও -
রাজীব হত্যার ক্ষমা চেয়ে পবিত্র করো কণ্ঠ তোমার,
মুখে তোলো একটাই স্লোগান -
'জয় বাংলাদেশ; রাজাকারমুক্ত বাংলাদেশ,
আমি বাঙালি, বাঙালির জয় হোক,
পাকিস্তানী হানাদারবাদ নিপাত হোক।'

ওহে শিবির, ওহে ফ্রান্কেনস্টাইন্ড!
সবার সামনে এসে প্রকাশ্যে বলো -
আমি দ্বিধাহীন, বিবেকবোধে সমুজ্বল তোমাদের মতই,
আমি বাংলায় জন্মেছি, বাংলায় একাত্ম, বাংলায় গান গাই
আমি তোমাদেরই সন্তান ও ভাই।

ওহে শিবির, ওহে ফ্রান্কেনস্টাইন্ড!
উচ্চস্বরে বলো - আমি লজ্জিত, আমি ভারাক্রান্ত,
আমি মুসলমান; তবে উন্মাদনা নয়, ত্যাগ ও শান্তিই আমার ধর্ম,
আমি জানি - শিবির মানেই উন্নাসিক, মানসিক রোগীদের আস্তানা
করজোড়ে প্রার্থণা করো - প্রজন্মের কাছে প্রজন্ম চত্বরে এসে -
'আমার ভুল হয়ে গেছে; আমায় ক্ষমা করো ।

ওহে শিবির, ওহে ফ্রান্কেনস্টাইন্ড!
আমিও আজ তোমাদের সাথে কন্ঠ মিলিয়ে বলতে চাই -
'জয় বাংলাদেশ; যুদ্ধাপরাধীমুক্ত বাংলাদেশ,
আমি বাঙালি, বাঙালির জয় হোক,
পাকিস্তানী হানাদারবাদের মৃত্যু হোক।
জামাতীবাদ নিপাত যাক, সন্ত্রাসবাদ নিপাত যাক,
মানবতাবাদের জয় হোক, বাংলাদেশের জয় হোক।'

ওহে জনতা, জেগে ওঠো -
আর একটিবার মুক্তির স্লোগানে মাতো আর বলো -
সারাদেশ জাগ্রত হোক, গোটাজাতি এক হোক
এখনি সময়, দ্বিতীয় মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হবার
পবিত্র মাটির রক্তের ঋণ পরিশোধ করবার

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:৫৩

অপু তানভীর বলেছেন: মানবতাবাদের জয় হোক, বাংলাদেশের জয় হোক।'

৩| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১০:৫৮

অন্তহীন আকাশ বলেছেন: সো সুইট

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:০০

অপু তানভীর বলেছেন: :):):)

৪| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:০৯

দিকভ্রান্ত*পথিক বলেছেন: আপনার লেখা ভাল লাগে। প্লাস রেখে যাই।

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:২৩

অপু তানভীর বলেছেন: :):):)
ধন্যবাদ !!

৫| ১৬ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:২৮

রাফিকুল ইসলাম পাটোয়ারী বলেছেন: ভীমরতি।

১৬ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১১:৫৮

অপু তানভীর বলেছেন: :|| :|| :|| :|| /:) /:) /:)

৬| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ ভোর ৫:৪৫

দায়িত্ববান নাগরিক বলেছেন: ++++++

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১:৩২

অপু তানভীর বলেছেন: :):):)

৭| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:১০

অনীনদিতা বলেছেন: আসলেই ভীমরতি :P :P
তা হটাত সাদা পাল্টে পার্পল :-B :-B
+++

১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১:৩৩

অপু তানভীর বলেছেন: হাহাহাহাহা !! আমি জানতাম তুমি এই কথাই বলবা !! :P:P:P

৮| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৫:৩৬

শাহজাহান মুনির বলেছেন: ++++++++++++

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১:১৪

অপু তানভীর বলেছেন: :):):)

৯| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৯:৫৪

~স্বপ্নবিলাসী~ বলেছেন: এটা কোন গল্প নয় হয়তো ! আমার অনুভুটির গল্প ! আমার স্বপ্নের গল্প ! আমার ভালবাসার গল্প ।
প্রতিটা গল্প পড়েই মনে হয় >>আহা, নিজের প্রেম কাহিনী লিখে ফেলছে কতো সুন্দরভাবে । পরে যখন সব গল্প পড়ি ,মনে হয়- একটা মানুষ এতো বার প্রেমে পড়ে কিভাবে ??? :)

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১:১৪

অপু তানভীর বলেছেন: আমি হাজার বার প্রেমে পড়ি !! বার বার প্রেমে পড়ি !!

১০| ১৮ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৮:৩২

বটবৃক্ষ~ বলেছেন: অপু তানভীরের বিশাল রিদয় ...প্রেমের অভাব নাই!!!!!!
;);)

জাস্ট ফান...:)

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৯:৪৪

অপু তানভীর বলেছেন: আসলেই প্রেমের কোন অভাব নাই !!

১১| ১৯ শে ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ১০:৫৬

জাকারিয়া মুবিন বলেছেন: ভাল্লাগছে। +++

১৯ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৩:০৫

অপু তানভীর বলেছেন: :):):)

১২| ১৯ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৩:১৪

লাবনী আক্তার বলেছেন: হুম ভালই লাগছিল শেষ হয়ে গেল কেন?

আর এইটা কয় নাম্বার প্রেমিকা?? ;) ;) ;) :P :P :P :P :P

১৯ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৪:০৭

অপু তানভীর বলেছেন: হিসাব নাই !! বেহিসাবী !!!! ;););)

১৩| ১৯ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৪:২৫

লাবনী আক্তার বলেছেন: এতো বেহিসাবি প্রেম করলে চলবে?? একদিন কিন্তু গলায় মালার বদলে দড়ি পরবে সেদিন বুঝবেন প্রেম করার মজা! :D :D :D :P :P

১৯ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৪:৪৪

অপু তানভীর বলেছেন: হাহাহাহহাআহহা !!
প্রেমের কারনে খুশি মনে গলায় দড়ি পড়তে ইচ্ছুক !! ;);)

১৪| ২০ শে ফেব্রুয়ারি, ২০১৩ ভোর ৪:২৬

একজন আরমান বলেছেন:
লাবনী আক্তার বলেছেন: এতো বেহিসাবি প্রেম করলে চলবে?? একদিন কিন্তু গলায় মালার বদলে দড়ি পরবে সেদিন বুঝবেন প্রেম করার মজা!

=p~ =p~ =p~

২০ শে ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১:৩০

অপু তানভীর বলেছেন: =p~ =p~ =p~ =p~ =p~ =p~ =p~

১৫| ২০ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৩:৩৬

শাকিল ১৭০৫ বলেছেন: তোমার জীবন তোমাকে ছেড়ে যাওয়ার আগে জীবন শেষ হয়ে যাবে

২০ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৪:৩৯

অপু তানভীর বলেছেন: :(:(:(

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.