নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

www.oputanvir.com

অপু তানভীর

আমার চোখে ঠোঁটে মুখে তুমি লেগে আছো

অপু তানভীর › বিস্তারিত পোস্টঃ

নিশির সাথে পাশাপাশি কিছুক্ষন অথবা আমার স্বপ্নের সময় টুকুর সমাপ্তি

১৪ ই মার্চ, ২০১৩ দুপুর ২:৫৮



ক্যাম্পাস থেকে মোহাম্মদ পুর আসতে আসতে প্রায় একটা বেজে গেল । যখন রমিজ মামার দোকানে পৌছালাম তখন আযান দিয়ে দিয়েছে ! বাসায় বুয়া আসছে না তিন চার দিন থেকে । তাই রমিজ মামার পাউরুটিই ভরসা ! বড় সাইজের একটা পাউরুটি কিনলাম সাথে এক ডজন কলা । এই দিয়ে কাল পর্যন্ত চালাতে হবে !

টাকা দিতে মানি ব্যাগ বের করে মামাকে টাকা দিয়েছি এমন সময় দেখি নায়িকা রিক্সা থেকে নামছে !!

নায়িকা মানে নিশি ! আমাদের পাশের ফ্ল্যাটে থাকে !

-ভাংতি নাই মামা ??

দেখলাম রিক্সায়ালা হলুদ দাঁতে হাসছে !!

তার মানে নাই ! খুব ইচ্ছা হল ভাড়াটা দিয়ে দেই । কিন্তু সে উপায় নাই ! একবার এই ভাবে ভাড়া দিতে গিয়ে খুব বিপদে পড়েছিলাম । আমি আর বিপদে পরতে চাই না ! দেখলাম নিশি দোকানের দিকেই এগিয়ে আসছে ! আমার দিকে তাকালো ! কয়েক মুহুর্ত !

আমি চাচ্ছিলাম রমিজ মামা আমাকে আরো একটু দেরি করে টাকা দিক ! কিন্তু মামা বুঝলো না । আমাকে বাকী টাকা ফেরৎ দিয়ে দিল ।

এখানে থেকে যদিও যেতে ইচ্ছা করছে না তবুও চলে যেতে হবে । খালি খালি দাড়িয়ে থাকাটা কেমন দেখায় !

আমি বাড়ির দিকে রওনা দিলাম । গেটের কাছে পৌছে দেখি দাওয়ান গেটের সামনে বসে আরাম করে পান চিবাচ্ছে !!

-কি ব্যাপার চাচা কি কর ?

-কিছু না !!

দারোয়ানের সাথে কথা বলার সময়ই মাথা বুদ্ধিটা এল । আমি তাড়াতাড়ি পকেট থেকে ২০ টাকার একটা নোট বের করে দারোয়ান কে দিয়ে বললাম

-জলদি এখান থেকে দুর হও !!

আমার কথা দারোয়ান যেন ঠিক মত বুঝতে পারলো না । আমি বললাম

-১৫ মিনিটের জন্য যদি তুমি এখান থেকে বিদায় হতে পারো তাহলে এই ২০ টাকা পাবা !! যাবা !!

দারোয়ানের মুখে হাসি বিস্তৃত হল ! বলল

-পারুম না মানে ?

তারপর হাত বাড়িয়ে টাকাটা নিল । আমি বললাম

-১৫ মিনিটের ভিতর এদিকে আসবা কিন্তু বলে দিলাম ! মনে থাকবে তো ?

-হ হ !! খুব মনে থাকবো !

এই বলে দারোয়ান পিছন দিক দিয়ে হাটতে হাটতে চলে গেল ।

আমাদের বাড়ির গেট টা অটো লক হয় ! তার মনে আমি যদি গেট টা টেনে লাগিয়ে দেই তাহলে আপনা আপনি আটকে যাবে । ওপাশ থেকে কেউ খুলে যদি না দেয় অথবা চাবি না থাকে তাহলে গেট খোলা যাবে না ! আমি কি করলাম গেট টা টেনে আটকে দিলাম । যদিও আমার কাছে চাবি আছে তবুও এমন একটা ভাব করে অপেক্ষা করতে লাগলাম যে আমি দরজা খোলার অপেক্ষা করছি !

এখন একটা কেবল সমস্যা । সেটা হল এরই মাঝে কেউ যদি বাসা থেকে বের হয় তাহলে আবার গেট টা খুলে যাবে যেটা আমি চাই না !!

আমি নিশি জন্য অপেক্ষা করতে থাকি !

একটু তাকাতেই দেখলাম তাকে ! ঐ তো আসছে !!

আমি সব সময় লক্ষ্য করেছি নিশি কে আসতে দেখলেই আমি আমার বুকের ভিতর কেমন যেন একটা উত্তেজন অনুভব করি ! বুকের ভিতরটা কেমন একটা উতলা ভাল সৃষ্টি হয় !! কেন কে জানে ?

এই মেয়েটাকে আমি পছন্দ করি এটা তো নিশ্চিত !

আরো অনেক মেয়েকেউ তো পছন্দ ! কিন্তু তাদের সামনে গেলেতো আর এমন টা হয় না ! কেবল এই মেয়েটার সামনে কেন হয় ?



নিশি একেবারে কাছে চলে এসেছে । আমি চুপ করে দাড়িয়ে আছি ! নিরিহ বালকের মত ! নিশি এসে দাড়ালো ঠিক আমার পাশে !

আহা !!

-দারোয়ান নাই ??

আমি পুলকিত হলাম । এতো জলদি কথা বলবে আমি ঠিক বুঝতে পারি নাই ! আমি অনুভব করলাম আমার বুকের ভিতরটা আবার লাফাতে শুরু করেছে । এবং বেশ জোরেই লাফাচ্ছে !!

আমি বললাম

-দেখছি না তো !

নিশি কি যেন ভাবলো ! আমি ভেবেছিলাম আরো কিছু বলবে কিন্তু আর কিছু বলল না । আমার ইচ্ছা হল আরো কিছু জিজ্ঞেস করি !

যেমন আজকের দিনটা কেমন গেল ?

মন ভাল কি না ?

ভার্সিটির ক্লাস গুলো সব হয়েছেতো ?

দুপুরে কি খাওয়া হয়েছে ?

তরকারীতে লবন বেশি ছিল কি ?

আজকে একটু গরম পরেছে তাই না ?

কিন্তু আমার এসবের কিছুই জিজ্ঞেস করা হয় না !

নিশি কলিংবেল চাপে ! কিছুক্ষন পরেই নিচে লোক চলে আসে দরজা খোলার জন্য !!

আমার স্বপ্নের সময় টুকুর সমাপ্তি হয় !

মন্তব্য ৩০ টি রেটিং +৯/-০

মন্তব্য (৩০) মন্তব্য লিখুন

১| ১৪ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:১৩

সজিব তৌহিদ বলেছেন: অপু ভাই ,অনেক দিন পর আপনার লেখা চোখে পড়ামাত্র গোগ্রাসে পড়ে ফেললাম । বরাবরের মত ভালো লাগলো। নিশি প্রজেক্ট আর কত দিন ভাই..? আপনার অনেক লেখা আমি পড়েছে রংপুরে বসে বসে। বলতে পারেন আপনার ভক্তকুল। বিশেষ করে শায়মা আপুর সাথে দেখা করতে গিয়ে বিচিত্র ঘটনার গল্প পড়ে আপনার পুরো ফ্যান হয়েছি। এখন আমি মোহাম্মদপুরে থাকি। আপনার সাথে দেখা করতে আগেই ইচ্ছে ছিল। আপনি যেহেতু মোহাম্মদপুরের পাশে থাকেন। এতএব দেখা করার ইচ্চাটা আরো প্রবল হলো। মন চাইলে আওয়াজ দিয়েন ..,.০১৭৩৭৪৭৬৯০৭।

১৪ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:২১

অপু তানভীর বলেছেন: শুনে ভাল লাগলো । হুম দেখা করা যাবে । কোন সমস্যা নাই :) :) :)

ভাল থাকবেন ।

২| ১৪ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:১৭

ShusthoChinta বলেছেন: আহা বড়ই দুঃখজনক ব্যাপার স্যাপার,সমবেদানা রৈল!
আচ্ছা অপুভাই,ভার্সিটিতে যাওয়ার সময় 'দুর্জয়' এ যান? তাইলে একদিন আপনার সাথে মোলাকাত করতে হবে।

১৪ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:২৩

অপু তানভীর বলেছেন: তাই নাকি ?

কিন্তু আমি যে দুর্যয়ে যাই না বলতে চলে । আগে যেতাম । তা কোন ডিপার্টমেন্টে পড়েন ?

৩| ১৪ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:১৯

পিওর গাধা বলেছেন: আহা! রমিজ মামার রঙ চা! যা কখনোও ভুলবার নয়।

১৪ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:২৩

অপু তানভীর বলেছেন: আরে তাই নাকি ???
আপনেও থাকেন মোহাম্মাদ পুর ??

৪| ১৪ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:৫২

sumon2015 বলেছেন: রমিজ মামার চা যে খায় সে কখনো ভুলতে পারে না..................

অনেক দিন পর নিশিকে নিয়ে লেখা ভাল লাগলো

১৪ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:০৩

অপু তানভীর বলেছেন: কই নিশিরেভনিয়ে কয় দিন আগেই না লিখলাম । আপনি মনে হয় পড়েন নাই । Click This Link
হুম ।আপনার কথা সত্য । ভোলা যাবে না ।

৫| ১৪ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:১৮

শাকিল ১৭০৫ বলেছেন: আহ ! হইলো নাতো :(

১৪ ই মার্চ, ২০১৩ রাত ১১:০৫

অপু তানভীর বলেছেন: কেন হবে না ?? :):)

৬| ১৪ ই মার্চ, ২০১৩ বিকাল ৪:৫৭

কালা মনের ধলা মানুষ বলেছেন: ছোট্ট কথায় এত সহজ সুন্দর করে আবেগ আর ভাল লাগার অনুভূতি গুলো তোমার মত খুব কম লেখকই পারে প্রকাশ করতে !!

১৪ ই মার্চ, ২০১৩ রাত ১১:১১

অপু তানভীর বলেছেন: রুমি ভাই এই অনুভুতি গুলো কল্পনা করতে পারছি বলেই এখন ভাল করে বেঁচে আছি ! যেদিন আর পারবো না সেদিন হয়তো আর ......

আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ !! ভাল থাকবেন সবসময় !! :):)

৭| ১৫ ই মার্চ, ২০১৩ রাত ১২:৫০

নক্ষত্রের নীল বলেছেন: B:-/ B:-/ একটু জলদি ই শেষ হয়ে গেলো :-& :-0


একটা রিকোয়েস্ট . ... সম্ভব হলে একটা উপন্যাস লিখবেন :) গোগ্রাসে গিলব কথা দিলাম ।।।

১৫ ই মার্চ, ২০১৩ রাত ১:৩৬

অপু তানভীর বলেছেন: লিখবো ভাবতেছি !! প্লটও মাথায় আছে কিন্তু ধৈর্য্য নাই :D :D :D

৮| ১৫ ই মার্চ, ২০১৩ রাত ২:২৭

বটবৃক্ষ~ বলেছেন: এটা কি !! ছোট গল্প বলে কাহিনি খতম নাকরেই শেষ করে দিবেন!! X( X( X( X(
নেক্সট টাইম বড় করে লিখবেন প্লিজ!!

১৫ ই মার্চ, ২০১৩ রাত ৩:২০

অপু তানভীর বলেছেন: আমার জীবনের কাহিনী ঠিক একই রকম ! শুরুর আগেই শেষ !! :(:(:(

৯| ১৫ ই মার্চ, ২০১৩ দুপুর ১:৪১

শ্রাবণ জল বলেছেন: আমি এমনিতে গল্প পড়ার ধৈর্য পাইনা।
তবে আপনার গুলো পড়ি। আপনার পরমাণু গল্প গুলো পড়তে খুব মজা। :)

ভাল লাগা।

১৫ ই মার্চ, ২০১৩ দুপুর ২:৪৩

অপু তানভীর বলেছেন: ধন্যবাদ !! :):):)

১০| ১৫ ই মার্চ, ২০১৩ দুপুর ২:১৬

আজ আমি কোথাও যাবো না বলেছেন: আপনার সবচেয়ে পজেটিভ দিক হলো আপনি প্রচুর লিখতে পারেন। :) আপনার একজন ভক্ত এবং গল্প পাঠক হিসেবে বলতে চাই ভেরিয়েশন চাই গল্পে। :) সব ধরণের টপিক নিয়ে গল্প চাই। পাঠক হিসেবে এতটুকু তো চাইতেই পারি তাই না? :)

প্লাস নিন লেখক এবং গল্প দুটোতেই। :)

১৫ ই মার্চ, ২০১৩ দুপুর ২:৪২

অপু তানভীর বলেছেন: আসলে আমার আর কোনকাজ নাই ! সারাদিন কেবল শুয়ে বসে থাকি ! তাই আর কি ! 8-| 8-|

আর ভেরিয়েশনের কথা বলতে পারছি না ! আমি আসলে এই টাইপের লেখা ছাড়া আর কিছুই লিখতে পারি না !

ধন্যবাদ !!

১১| ১৫ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:২২

মাক্স বলেছেন: এত তাড়াতাড়ি শেষ করে দিলেন??

১৫ ই মার্চ, ২০১৩ বিকাল ৩:৪৫

অপু তানভীর বলেছেন: অল্প একটু অনুভুতি !! :):):)

১২| ১৫ ই মার্চ, ২০১৩ রাত ১০:৫৬

রূপকথার কাব্য বলেছেন: আপনি লিখুন ।লিখতে থাকুন ।আপনার যেটা ভাল লাগে সেটা নিয়েই লিখুন ।এতদিন ধরে আপনার লেখা পড়ছি কখনও তো একঘেয়েমিতে ভুগি নি ।বিষয়বস্তুর নতুনত্ব কি করে আসবে? ভালবাসার রং তো সবখানেই এক ।একটা অনুরোধ, পাঠকের অনুরোধে লিখতে গিয়ে নিজেকে হারিয়ে ফেলবেন না ।আপনার নিজের মনের আনন্দের জন্য লিখুন ।ভাল লাগা রইল ।

১৫ ই মার্চ, ২০১৩ রাত ১১:২১

অপু তানভীর বলেছেন: আপনার মন্তব্যের জন্য ধন্যবাদ !!

১৩| ২০ শে মার্চ, ২০১৩ ভোর ৪:৫৮

একজন আরমান বলেছেন:
হায়রে নিশি আমার অপু ভাইডারে পাগল বানাইলিরে। /:) /:) /:)

২০ শে মার্চ, ২০১৩ বিকাল ৩:৩০

অপু তানভীর বলেছেন: হাহাহাহাহাহাহা !!

১৪| ২১ শে মার্চ, ২০১৩ রাত ১:৩৯

ফজলে আজিজ রিয়াদ বলেছেন: ভালো লাগলো। আবার নিশি আবার অসাধারণ।

অপু ভাই নিশিতে আমারো বিশেষ আগ্রহ।

+++ লন।

ভালো থাকবেন

২১ শে মার্চ, ২০১৩ রাত ১:৫২

অপু তানভীর বলেছেন: হাহাহাহাহাহা !!
এই টা কি ধরেন কথা সাহেব !!
আমার নিশিতে আপনের বিশেষ আগ্রহ থাকবে কেন ?? :P :P :P

১৫| ২২ শে মার্চ, ২০১৩ রাত ৩:২৪

ফজলে আজিজ রিয়াদ বলেছেন: সৌন্দর্যে ব্যাক্তি মালিকানা নাই।

:-B :-B

২২ শে মার্চ, ২০১৩ বিকাল ৩:৩১

অপু তানভীর বলেছেন: তাই ???

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.