নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

তোমোদাচির ব্লগবাড়িতে স্বাগতম!!

তোমোদাচি

শিকড়ের টানে শিকড় গেড়ে বসতে শিকড়ের কাছে ফিরছি .।

তোমোদাচি › বিস্তারিত পোস্টঃ

জাপানীজ ওয়াইফ কেন বিশ্বসেরা !! (৯) B-):):P

২৭ শে জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৪৭



শিরোনাম দেখেই বুঝা উচিত এই পোষ্টটি পোলাপানদের জন্য নয়; যাদের বৌ আছে, মানে যারা বিবাহিত তাদের জন্য। সুতরাং পোলাপানদের ভিতরে ঢোকার কাম নাই, যাও! পড়তে বস ...!!!:| তবে যারা বিয়ের জন্য মনে মনে পাত্রী খুজছেন তারা জাপানীজ পাত্রীদের বায়োডাটা দেখতে পোষ্টটি পড়ে দেখতে পারেন! ;)



প্রচলিত আছে - অষ্ট্রেলিয়ার বাড়ী, আমেরিকার গাড়ী আর জাপানীজ নারী যার দখলে থাকে সে দুনিয়ার সব চেয়ে সুখি বা সফল মানুষ! বাড়ী-গাড়ীর কথা জানিনা, তবে জাপানে আসার আগেই জাপানীজ নারীদের অনেক সুখ্যাতি শুনেছি। “জাপানীজ ওয়াইফ” নামে একটা সিনেমা পর্যন্ত আছে! স্বভাবতই জাপানীজ গৃহিণীদের ব্যাপারে জানার কৌতুহল ছিল।



জাপানীজ ওয়াইফ ভাল না মন্দ তা এক কথায় বলা মুশকিল! তাছাড়া এক এক জনের পছন্দও এক এক রকম। আমি বরং আমার অব্জারবেশন অনুযায়ী জাপানীজ ওয়াইফদের কিছু কমন ক্যারেক্টারিস্টিকের কথা বলি..

.

যারা ওয়াইফদের উপর সংসার পরিচালনা এবং বাচ্চাকাচ্চা পালনের পুরা দায়িক্ত ছেড়ে দিয়ে ঝাড়া হাত পা থাকতে চান তাদের জন্য জাপানীর ওয়াইফ পারফেক্ট! আপনার ওয়াইফ বাজার করা থেকে শুরু করে, রান্নাবান্না করা, সুন্দর করে ঘর গুছিয়ে রাখা, আপনার গোছলের পানি রেডি রাখা, আপনার অগোছাল কাপড় চোপড় পরিস্কার করে সাজিয়ে রাখা সহ সব ধরনের কাজ করে রাখবে। শুধু করে রাখবে বললে কম হবে, সংসারটা এমন ভাবে গুছিয়ে রাখবে যেন সব কিছুতে কিছুটা হলেও শিল্পের ছোয়া থাকবে! B-)



জাপানীজ কালচারে বাচ্চা লালল পালন পুরাপুরি মায়ের উপর। আমার বাচ্চার ডেকেয়ারে বাচ্চা দিতে ৯৫% এর উপরে মায়েরা আসে, বাকি যা ৫% বাবারা আসে তার অধিকংশই বিদেশীরা। মিটিংয়ে অসংখ্য মহিলার মাঝে নিজেকে কেমন যেন ক্যাবলা ক্যাবলা লাগে।/:) জাপানীজ মহিলারা খুবই পরিশ্রমী। সাইকেলের সামনে পিছনে দুইটা আর বুকের সাথে ঝুলান একটা বাচ্ছা নিয়ে মহিলাদের সাইকেল চালানোর দৃশ্য এখানে নৈমত্তিক ব্যাপার। বাবা কাজে ব্যস্ত থাকে, সেটাই একমাত্র কারন নয়; অনেক সময় দেখা যায় স্বামী-স্ত্রী তাদের বাচ্চা কাচ্চা নিয়ে রাস্তায় চলতে মহিলা বাচ্চা সহ ব্যাগ সামলাচ্ছে আর পুরুষটা হাতে একটা পত্রিকা নিয়ে হেলে দুলে যাচ্ছে!X(( জাপানীজ মেয়েরা বাচ্চা পালনের জন্য আসলেই অনেক কষ্ট করে। তবে ওরা নাকি ছেলেমেয়েদের টেককেয়ার করে যতটা না মমতা থেকে তার চেয়ে বেশী ডিউটি পালনের জন্য। যারা বুঝতে পারে যে সে এই ডিউটি সঠিক ভাবে পালন করতে পারবে না, সেক্ষেত্রে সে বিয়েও করে না। অবশ্য জাপানীজ ওয়াইফরা তাদের হাজব্যান্ডের সাথে সেক্সও দায়িক্ত পালনের এটিচিউডে করে কি না সে বিষয়ে কিছু জানি না।:P



আমাদের দেশের ছেলেরা যে বাসার কাজে হেল্প করে, রান্না-বান্নায় সাহায্য করে, বাচ্চাকে টেককেয়ার করে সেসব গল্প আমার স্ত্রীর কাছ থেকে শুনে তার জাপানীজ কলিগরা যেন আকাশ থেকে পড়ে! হেসে কুটি কুটি হয় ...কি জানি, আমাদের ব্যাক্কল মনে করে কি না! :-/ তবে মুখে খুব সুনাম করে। তবে জাপানেও অবস্থা পাল্টাচ্ছে, উপরে যা বললাম তার ব্যতিক্রমও ইদানিং আধুনিক দম্পতিদের মধ্যে দেখা যায়।



কি? আফসোস হচ্ছে?? কেন যে একটা জাপানীজ মাইয়া বিয়া করলাম না!! যারা এখনো বিয়া করেন নাই তারা ট্রাই মারতে পারেন!;) জাপানীজ মেয়েরা জাপানীজ ছেলেদের তুলনায় বিদেশীদের বেশী পছন্দ করে। আর আপনার যদি কোন ভাবে একটু আমেরিকার ছোয়া থেকে থাকে তাইলে তো আর কথাই নেই। উপরে বর্ণিত সকল সুযোগ সুবিধা আপনার হাতের মুঠোয়! তবে ভাইজান একখান শর্ত আছে; আপনার বেতন মোটা অঙ্কের হতে হবে যার পুরাটা আবার স্ত্রীর একাউন্টে জমা হতে হবে:((। সত্যি কথা বলতে কি, জাপানীজ মেয়েরা নাকি ছেলে পছন্দের প্রধান ক্রাইটেরিয়া ধরে ছেলের কেমন টাকা পয়সা আছে। (আমাদের দেশেও হয়ত তাই... তবে এদেরটা প্রকাশ্যে, আমাদেরটা গোপনে ;) )। অনেক মেয়ে অকপটে স্বীকার করে সে পড়াশুনা শিখছে, নাচ-গান শিখছে জাস্ট পয়সাওয়ালা একটা ছেলের সাথে বিয়ে হওয়ার জন্য। X((



জাপনীজ ওয়াইফদের মধ্যে মজার একটা কালচার আছে, এরা চায় না যে তাদের স্বামীরা খুব তাড়াতাড়ি অফিস থেকে বাড়ি ফিরুক! যার স্বামী যত রাত করে বাসায় আসে তার মানে তার স্বামী তত বড় চাকুরে। :| এর অবশ্য দুইটা কারন শোনা যায়, প্রথমতঃ সত্যিই আগের জেনারেশনের পুরুষরা অফিসে অনেক বেশী সময় দিত, তাই তাদের বাসায় ফিরতে দেরী হতো। এখনকার জেনারেশন আগের মত কাজ না করলেও সেই কালচারটা ধরে রেখেছে। তাই তাদের কাজ না থাকলেও অফিসে বসে কাজের ভান দেখায় বা অন্য মহিলার সাথে আড্ডা মারে বা বারে গিয়ে মদ খায় বা অন্য কারো সাথে ডেটিঙয়ে যায়। জাপানে পরকিয়া এবং বসদের দ্বারা যৌন নিপীড়ন (?) ব্যাপক। দ্বিতীয়তঃ জাপানীর হাজব্যান্ডরা বাসায় এসে ওয়াইফদের এত বেশী প্রভুত্ত ফলায় যে ওয়াইফরা চায় স্বামী যতক্ষন বাইরে থাকে ততক্ষনই তাদের শান্তি! তা সে বাইরে অন্য মেয়ে নিয়ে থাকলেও থাকুক গা... !!X((



সময় হলো বিজ্ঞাপন বিরতীর; সাথে থাকুন, শীঘ্রই ফিরে আসব মূল আলোচনায় ;)

----------------------------------------------------------

সাধারণ জাপানিজদের আচার ব্যবহার নিয়ে লেখা আমার পূর্বের ব্লগ গূলোঃ

জাপানিজঃ আজব এক জাতি !!!



গাড়ীর হর্ন ঃ জাপানীজ স্টাইল !!! :) (২)



নিরবাচনী প্রচারণা ঃ জাপানীজ স্টাইল (৩)



ময়লা ফেলা ঃ জাপানীজ স্টাইল (৪) :-* :-/



জাপানীজ ওন্সেন বা গন গোছল (৫)



জাপানিজদের ধর্ম পালন (৬)



জাপানীজদের কুকুর প্রীতি এবং আদিম নিসংসতা! (৭)



এবার জাপানের ইউনিভার্সিটির পরিবেশ নিয়ে কিছু বলি (৮)

-------------------------------------------------------------



এতক্ষন শুধু জাপানীজ ওয়াইফদের নিয়ে বলছি; এবার জাপানীজ মেয়েদের নিয়ে কিছু বলি; নইলে যেসব ভায়েরা জাপানীজ পাত্রী খুজতে পোষ্টে ঠুকেছেন তারা নাখোস হবেন।:-* আমি অবশ্য তাদের খুব আশার বানী শোনাতে পারব বলে মনে হয় না:((। হয়তবা আমার রুচি-ই খারাপ, নয়ত বাংলাদেশের অনেক ছেলেকে দেখেছি জাপানীজ মেয়েদের প্রতি মুগ্ধ! কিন্তু আমার কেন জানি জাপানীজ মেয়েদের মোটেও পছন্দ হয় না। না ভাই; ব্যাপারটা আঙ্গুর ফল টক এর মত নয়; আমি বিয়ের আগে আসলেও জাপানীজ মেয়েদের পছন্দ করতাম বলে মনে হয় না। তবে আমাকে যদি একটা জাপানীজ মেয়েকে সাজিয়ে গুছিয়ে পুতুলের মত ড্রয়িং রুমে রাখার কথা বলা হয় সেটা ঠিক আছে, কিন্তু একটা মেয়েকে সঙ্গিনী হিসাবে পছন্দ করার মত তেমন কিছু আমি জাপানীজ মেয়েদের মধ্যে দেখি না। আবার সেই একই কথা বলতে হয়, এদের সব কিছু মনে হয় আরটিফিসিয়াল, ইমোশনের খুব অভাব। চোখেমুখে কোন এক্সপ্রিশন নেই। মেয়েদের শারীরিক সোন্দরয্যের মধ্যে একমাত্র গায়ের রঙ ছাড়া কিছু নেই। আবার এরা এমন ভাবে সাজুগুজু করে থাকে যে বুঝার উপায় নেই কোনটার বয়স ৪০ আর কোন টার ২০! আমার এই অব্জারভেশন একটু শহর কেন্দ্রিক মেয়েদের বেলায় প্রযোজ্য, গ্রামের মেয়েরা একটু অন্যরকম হতে পারে। আসলে জাপানের মেয়েদের অধিকংশ মেয়েলি জিনিষ এখানকার ছেলেদের মধ্যে চলে গেছে!:P জাপানের ছেলে গুলোর মধ্যে “পুরুষ মানুষ” ব্যাপারটা খুব কম। ছেলেরা মেয়েদের মত ব্যাগ ব্যবহার করে, ভ্রু প্লাগ করে, গহনা পরে, ফেসিয়াল করে ... অনেক সময় চেহারা এতটা চেঞ্জ করে যে দূর থেকে বোঝার উপায় থাকে না ওটা আসলে মেয়ে না ছেলে!



অনেক বাংলাদেশী বিভিন্ন কারনে জাপানে বিয়ে করে স্থায়ী হয়েছেন; জাপানীজ বিয়ে করলে এখানে নাগরিকত্ব পাওয়া সহজ হয়। তারা তাদের সংসারে কেমন আছেন সেটা বলা মুশকিল তবে আমার বিবেচনায় দুই বিপরীত কালচারের দুজন মানুষের সংসার সুখের হওয়ার কোন কারন নেই। তবে এপরযন্ত যত টুকু শুনেছি জাপান থেকে বিয়ে করে নিয়ে বাইরে গিয়ে বসবাস করে তাদের সংসার খুব সুন্দর হয়! B-)

মন্তব্য ১১০ টি রেটিং +২৭/-০

মন্তব্য (১১০) মন্তব্য লিখুন

১| ২৭ শে জানুয়ারি, ২০১৩ বিকাল ৪:৫৯

যুবায়ের বলেছেন: এক নিশ্বাসে পড়ে ফেললাম!!
জাপানীদের সম্পর্কে জানার কৌতুহলটা আমার বেশি!!

হুদাই বিয়া কইরালাইচি :P :P নাইলে জাপানীজ মাইয়ার খোয়াব দেখতাম।।

২৭ শে জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:০৬

তোমোদাচি বলেছেন: আরে বাপ্রে!! আপনার নিঃশ্বাস এত ক্ষন!! ;)

রিভাইস দিতে গিয়ে এখন আমার মনে হচ্ছে পোষ্ট টা বড় হয়ে গেছে!!

প্রথম কমেন্টে প্রথম ধন্যবাদ লন!

২| ২৭ শে জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:০১

লাবনী আক্তার বলেছেন: অনেক তথ্য জানলাম। :)

২৭ শে জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:০৮

তোমোদাচি বলেছেন: ও আপনিও পড়েছেন???

যাক, বাচালেন! আমি ভাবছিলাম পোষ্টটি মেয়েরা পড়লে আবার ক্ষেপে না যায়!

ধন্যবাদ !!

৩| ২৭ শে জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:০৯

সঞ্জয় নিপু বলেছেন: জানলাম । আমার বউ মনে হয় জাপানী বংশুদ্ভুত অনেক বেশী পরিশ্রমী :)

২৭ শে জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:১২

তোমোদাচি বলেছেন: আপনি তাইলে বিরাট ভাগ্যবান!! :D :D






কি ভাবি কি পাশে বসে আছে নাকি????;)

৪| ২৭ শে জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:১৭

ডাস্টবিনের ময়লা বলেছেন: আমি বিয়া করবার চাই :(
এখন জাপানিই হোক আর চাইনিজ ই হোক ।

২৭ শে জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৩৩

তোমোদাচি বলেছেন: কেন কোরিয়ানরা কি দোষ করল!

কোরিয়ান মেয়েরা কিন্তু খুব সুন্দর! ;)

৫| ২৭ শে জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:২৬

সরকার আলী বলেছেন: এই রকম দেখেছি কয়েকবার-


আর


এই রকম দেখেছি বহুবার।

২৭ শে জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৩৪

তোমোদাচি বলেছেন: ্চমতকার দুটি ছবি দিয়েছেন ভাই; ধন্যবাদ আপনাকে

৬| ২৭ শে জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:২৮

ৈতয়ব খান বলেছেন: ডাস্টবিনের ময়লাকে বলছি: ভাইরে! আপনে তো বিয়া করবার চান, মাগার ডাস্টবিনের ময়লা পরিস্কার না করলে বিয়া করবেন কেমনে? গন্ধ আইবো না।

২৭ শে জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৩৫

তোমোদাচি বলেছেন: ;) ;)

৭| ২৭ শে জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৩৪

*কুনোব্যাঙ* বলেছেন: কোথায় যেন পড়েছিলাম শিশুদের জন্য জাপান, যুবকদের জন্য আমেরিকা আর বৃদ্ধদের জন্য ভারত সেরা।

রোমান্টিক মিষ্টি মধুর খুনসুটি গাল ফুলিয়ে বাপের বাড়ি যাওয়ার পথে আদর করে রাগ ভাঙ্গানো বা চিরন্তর নারীর কান্না কেন কাঁদি বোঝনা তা এমন কাব্যিক অনুরাগ এসব যারা চায় তাদের জন্য জাপানী ওয়াইফ অবশ্যই পরিত্যাজ্য ;)

২৭ শে জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৩৬

তোমোদাচি বলেছেন: কমেন্টের সাথে ১০০ ভাগ সহমত জানাইলাম!!

৮| ২৭ শে জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৩৪

ডাস্টবিনের ময়লা বলেছেন: তৈয়ব ভাই, দুইটা AXE সারা শরীরের চারপাশ ঘুরাইতে ঘুরাইতে জিবন পাড় করতেও রাজি আছি মাগার বিয়া আমি করমুই :/

২৭ শে জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৩৬

তোমোদাচি বলেছেন: ;)

৯| ২৭ শে জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৪৯

ডাস্টবিনের ময়লা বলেছেন: কোরিয়ান কোনো দোষ করেনি :/
দোষটা হলো আমার এখনো বিয়ের ট্যাগ ঝুলানোর সরকার বাধিত বয়স হয়নি X(

২৭ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:০৫

তোমোদাচি বলেছেন: নাবালক দের এই পোষ্টে টুকা নিষেধ ছিল!! X( X( X( X(

১০| ২৭ শে জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৫১

ফারজানা শিরিন বলেছেন: এরা এমন ভাবে সাজুগুজু করে থাকে যে বুঝার উপায় নেই কোনটার বয়স ৪০ আর কোন টার ২০! আমার এই অব্জারভেশন একটু শহর কেন্দ্রিক মেয়েদের বেলায় প্রযোজ্য, গ্রামের মেয়েরা একটু অন্যরকম হতে পারে। আসলে জাপানের মেয়েদের অধিকংশ মেয়েলি জিনিষ এখানকার ছেলেদের মধ্যে চলে গেছে!:P জাপানের ছেলে গুলোর মধ্যে “পুরুষ মানুষ” ব্যাপারটা খুব কম। ছেলেরা মেয়েদের মত ব্যাগ ব্যবহার করে, ভ্রু প্লাগ করে, গহনা পরে, ফেসিয়াল করে ... অনেক সময় চেহারা এতটা চেঞ্জ করে যে দূর থেকে বোঝার উপায় থাকে না ওটা আসলে মেয়ে না ছেলে!

এই টুকু পড়ে হাসতে হাসতে দম বন্ধ অবস্থা !!! X((

২৭ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:০৯

তোমোদাচি বলেছেন: হাসেন আর যাই করেন কথা ১০০ সত্যি!

ইদানিং কালের পোলা গুলারে দেখলে মেজাজ খারাপ হয়ে যায়!
ভ্রু এর সব চুল তুলে ফেলে সেখানে ভ্রু আকে আবার একটা গহনা ও ঝুলিয়ে রাখে।
এদের ব্যাগ গুলা আর তা নেওয়ার ভঙ্গি দেখলে ওই গুলারে হাপ লেডিস বল্লেও কম হবে !! X( X(

১১| ২৭ শে জানুয়ারি, ২০১৩ বিকাল ৫:৫৫

*কুনোব্যাঙ* বলেছেন: লেখক বলেছেন: কেন কোরিয়ানরা কি দোষ করল!

কোরিয়ান মেয়েরা কিন্তু খুব সুন্দর! ;)


হ ভাই, আপ্নের সাথে সহমত। একবার এক কোরিয়ান কন্যার পিছে কিছুদিন ঘুরছিলাম এবং মোটামুটি পটাইয়াও ফেলছিলাম :P কিন্তু সেই সময় বিশেষ একজনের নজরদারির ভিতরে থাকার কারণে সাহস কইরা বেশিদূর আগাইতে পারিনাই :( আমার ধারণা চীন জাপানের চাইতে কোরিয়ান মেয়েরা তুলনামূলক বেশী স্মার্ট!! ;)

২৭ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:১১

তোমোদাচি বলেছেন: বিশেষ জন কি ভাবি নাকি প্রফেসর!!! ;)

চীন জাপানের চাইতে কোরিয়ান মেয়েরা তুলনামূলক সুন্দর!

১২| ২৭ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:০৮

অণুজীব বলেছেন: অনেক তথ্য জানলাম। :)

২৭ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:১২

তোমোদাচি বলেছেন: আচ্ছা! পাত্রী পছন্দ হয়েছে?? ;)

১৩| ২৭ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:০৮

ডাস্টবিনের ময়লা বলেছেন: বিয়ের জন্য মনে মনে পাত্রী খুজছি তাই পড়ে ফেললাম :#)

২৭ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:১৪

তোমোদাচি বলেছেন: এখনো সেটার সময় হয়নি; সময় আসুক, মুরব্বীরা আছি না!!!

১৪| ২৭ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:১৮

তোমোদাচি বলেছেন: ঘটনা বুঝলাম না, পোষ্ট ৯ জনে প্রিয়তে নিল অথচ কমেন্ট করল মাত্র ৮/৯ জন!!

বাঙ্গালী ছেলেরা কি এখন বিয়ার কথা বলতে লজ্জা পায়!!!


ঠিকইতো চুপিচুপি ইনফরমেশন গুলো সংগ্রহে রেখে দিয়েছে! ;)

১৫| ২৭ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:১৮

ছোট নদী বলেছেন: +++++

২৭ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৩৯

তোমোদাচি বলেছেন: ধন্যবাদ

১৬| ২৭ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:২৯

*কুনোব্যাঙ* বলেছেন: তোমোদাচি ভাই, কোরিয়ান মেয়েদের সৌন্ধর্যের ব্যাপারে আমার একটা অবজেকশন আছে। আমার ধারণা অন্য কারো চাইতে কোরিয়ান মেয়েদের চেহারা সার্জারী করার প্রবণতা বেশী। নাকের কোণা একটু বেক্ষাপ্পা লাগতেছে সার্জারি কর, চোখটা আরেকটু টানা বানাইতে হবে সার্জারী কর, কানের লতিটা পছন্দ হইতেছেনা সার্জারী কর! এবং যতটুকু শুনেছি সার্জারী করা কোরিয়ান মেয়েদের কাছে একটা সাধারণ ঘটনা হয়ে গেছে।

আমার কোরিয়ান কন্যার নামটা ছিল মজার। বিবি। যেই নামের বাংলা অর্থ বইলাই তারে অর্ধেক পটাইয়া ফেলছিলাম। আর কার নজরদারিতে ছিলাম সেইটা সিক্রেট তবে স্টিল নাউ আমি অনবিয়ত।

২৭ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৪৬

তোমোদাচি বলেছেন: আরে বাহ! কোরিয়ান মেয়েদের সম্পর্কে দেখি আপনি অনেক জানেন!
আমি অতটা জানি না, অল্প কয়েকজন কে কাছে থেকে দেখেছি মাত্র।


আমার দেখা সবচেয়ে সুন্দরী মেয়েরা গ্রীসের!
একবার ২০/২৫ জন ছেলে মেয়েদের একটি টিম আমাদের ইউনিতে এসেছিল। সৃষ্টিকর্তা নিজ হাতে ওদের বানিয়েছেন! এক এক জন যেন দেব-দেবী!!
সত্যি কথা বলতে সেমিনারে বসে বসে শুধু ওদের দেখেছিলাম!!

আসলেই ওদেশের সব মেয়েরা এমন সুন্দর কি না জানা নেই!!

১৭| ২৭ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৩০

শ্বর্ণকিট বলেছেন: আহ! জাপানী মেয়েরাও দেখি রোবট

২৭ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৪৭

তোমোদাচি বলেছেন: B:-) B:-)

১৮| ২৭ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৩২

রামিজের ডিপফ্রিজ বলেছেন: কয়েকদিন আগে নেটে একটা মজার জিনিস পড়ছিলাম, জাপানে নাকি কোন মেয়েকে আপনি প্রপোজ করলে সে আইনত না বলতে পারে না ।

২৭ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৪৮

তোমোদাচি বলেছেন: আরেক জনও একদিন এমন কথা জিজ্ঞাসা করেছিল, এমন আজগুবি কথার কথা আমি শুনিনি ভাই!

১৯| ২৭ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৪৬

তামিম ইবনে আমান বলেছেন: শশুর বাড়ির দেশটা মূলত ঠিক হয়েই গেল এই পোস্ট পড়ে B-)

২৭ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৫৪

তোমোদাচি বলেছেন: তাই!! খুব ভাল! তাইলে ঘটকালীর মিষ্টি খাওয়ান! ;)

ভাই পোষ্টের পুরাটা পড়ে সিদ্ধান্ত নিয়েছেন তো !! নাকি শুধু বিজ্ঞাপনের আগের অংশ পড়েছেন!!
সাবধান রে ভাই বিয়া সাদির ব্যাপার!! বুইঝা শুইনা ডিসিশন নেন!
পরে আবার আমারে দোষ দিয়েন না!! :)

২০| ২৭ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৫১

সুখী চোর বলেছেন: আহা .... কি সৌন্দর্য ! :P :P

তোমোদাচি ভাই, জাপানী মেয়েরা লম্বা কেমন ..!??!
চেহারা তো বললেন কেবল রং সুন্দর . :( মর্মাহত হইলাম

২৭ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:০২

তোমোদাচি বলেছেন: শুধু জাপানীজ মেয়েরা না, জাপানিজরা গত এক জেনারেশনে তাদের গড় উচ্চতা প্রায় ৪/৫ ইঞ্চি বাড়ায়ে নিয়েছে। অরজিনাল জাপানীজ সাইজ (বাট্টু)
পোলাপান এখন প্রায় দেখায় যায় না!
এত তাড়াতাড়ি উচ্চতা বাড়াতে ওরা কোন টেকনোলজি ব্যাবহার করেছে তা এখনো অজানা!

কিছু কিছু মেয়ে তো শুধু লম্বা হতে গিয়ে বাশের মত উপরেই বেড়েছে! মনে হয় জোরে বাতাস এলেই ভেঙ্গে পড়বে! ;)

মর্মাহত করার জন্য দুঃখিত ভাই, কিন্তু কথা সত্য! তবে আগেই বলেছি ওটা আমার দৃষ্টিতে!

২১| ২৭ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:০৫

বিদ্রোহী ভৃগু বলেছেন: আহা.. দিল্লিকা লাড্ডু না এ দেখি জাপানী লাড্ডু

যে খাবে সেও পস্তাবে
যে না খাবে সেও পস্তাবে ;)

সুশীল ভাষায় জাপানী পুরুষদের এমনে পচাইলেন!!! হাসতে হাসতে শ্যাষ =p~ =p~ =p~ =p~ =p~ =p~

২৭ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:২৮

তোমোদাচি বলেছেন: ইচ্ছা করে কি আর পচাইছি ভাই, কথা সত্য; নিচের ছবিটা দেখেন! বাস্তবে এর থেকেও কঠিন উদাহরন আছে ;)

২২| ২৭ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:১২

সরকার আলী বলেছেন:
জাপানীজ মেয়েলি পুরুষ

২৭ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৩২

তোমোদাচি বলেছেন: এইটা তো মনে হয় এখনো ভ্রু চাছে নাই! বাস্তবে নিশ্চয় আরো খারাপ অবস্থা দেখেছেন!!

২৩| ২৭ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:২২

কলম.বিডি বলেছেন: বেচারারা বাংলা পড়তে পারে না দেখে খুব এক হাত নিলেন! সুন্দর হইসে।বাকি লেখাগুলা পড়ার আশা আছে।সময়ের খুব অভাব...

২৭ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৩৪

তোমোদাচি বলেছেন: এখানে এই এক সুবিধা, একই টেবিলে বসে আমরা ওদের সম্পর্কে ইচ্ছা মত বলতে পারি !! ;)


অবসর সময়ে পড়েন ভাই , ধন্যবাদ!!

২৪| ২৭ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:২৪

মুনসী১৬১২ বলেছেন: ঠিক বলেছেন,, গ্রীসের গুলেঅ আসলেই দেবী.................সঙ্গে আরব-ইরান-রাশান(বিশেষ করে উর অঞ্চলের)

২৭ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৩৮

তোমোদাচি বলেছেন: যাক, আমার অব্জারবেষন তাহলে ঠিক!
আরব-ইরান-রাশান দের চেহারা সুন্দর।

কিন্তু গ্রীসের গুলাকে আমার অন্য রকম ভাল লেগেছে; মনে হয় কোন শিল্পী তুলি দিয়ে মুখটা একেছেন !!

;)

২৫| ২৭ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৩২

তিতাস একটি নদীর নাম বলেছেন: কোরিয়ান মেয়েদের প্রায় ৩০% মেয়ে কসমেটিক সার্জারী করে বলে শুনেছি।
*কুনোব্যাঙ* ভাই এর কথার সাথে সহমত।

তবে কোরিয়ান মেয়েদের ব্যাপারে একটা বিষয় খেয়াল করেছি। বিয়ের আগে ছেলেদের নাকে দড়ি দিয়া ঘুরায় আর বিয়ের পরে নিজেরা ঘুরে।

আর জাপানীজদের ব্যাপারে আপনিইতো সব বলে দিলেন।প্রায় সব ভাল মেয়ে জাতি।

জাপানীজ মেয়েদের থেকে কোরিয়ান মেয়েরা স্মার্ট কথাটা কিছুটা সত্য হলেও কোরিয়ানদের অবনত (বিষয়টা ব্যাখ্যা করতে পারছি না। আপনের ভাবী আস-যাওয়ার মধ্যে আছে)। =p~ =p~ =p~ =p~ =p~

২৭ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৪২

তোমোদাচি বলেছেন: ্কি ব্যাপার! পোষ্ট দিলাম জাপানীজ ওয়াইফ নিয়া; কমেন্ট দেখি চলে যাচ্ছে কেন দেশের মেয়েরা কত সুন্দর সেটা নিয়া!! ... লুল!!



আমি ও তো ভাই ওই সমস্যাই আছি। উনি পাশে ঘুরা ঘুরি করছে!!! ধরা খাইলে খবর আছে!!! :-P :-P :-P :-P

২৬| ২৭ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৩৭

রামিজের ডিপফ্রিজ বলেছেন: জাপানিজ কয়েকজন ছাত্রকে দেখেছি তারা সবসময়ই হাসি হাসি মুখ করে থাকে আর খুবই ভদ্র।

কিন্তু আমার একটা সন্দেহ হয় ওরা যতটা নিজেদের হাসিখুশী দেখাতে চায় ভেতরে ভেতরে ততটাই সিরিয়াস হয়।

২৭ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৪৩

তোমোদাচি বলেছেন: কথাটা পুরা পুরি বুঝি নাই

২৭| ২৭ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৪৮

সবুজ মহান বলেছেন: নো জাপানীজ ওয়াইফ । তয় বাঙ্গালী + জাপানী মিক্স হইলে চিন্তা করা যেত । :P

২৭ শে জানুয়ারি, ২০১৩ রাত ৮:০৫

তোমোদাচি বলেছেন: বাঙ্গালী + জাপানী মিক্স ???? ভাল বলেছেন ;)

২৮| ২৭ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৫৯

রামিজের ডিপফ্রিজ বলেছেন: সরি,আমি নজর করিনি। কিছু মনে করবেন না প্লিজ।

২৭ শে জানুয়ারি, ২০১৩ রাত ৮:০৬

তোমোদাচি বলেছেন: নাহ! ব্যাপার না!

২৯| ২৭ শে জানুয়ারি, ২০১৩ রাত ৮:৪৯

ভিয়েনাস বলেছেন: Japanese meyera akon naki kukur palone besi agrohi :)

২৮ শে জানুয়ারি, ২০১৩ সকাল ৭:০৯

তোমোদাচি বলেছেন: =p~

৩০| ২৭ শে জানুয়ারি, ২০১৩ রাত ৮:৫৩

ঘুড্ডির পাইলট বলেছেন: টেনশুনে পইরা গেলাম B:-) জাফানে বিয়া না কইরা ভুলই কর্লাম নাকি ? :(

২৮ শে জানুয়ারি, ২০১৩ সকাল ৭:১০

তোমোদাচি বলেছেন: হেইডা মনে লয় ভাবি বালা কইতে পারব ;)

জিগাইয়া দেখবেন নাকি একবার!!! =p~

৩১| ২৭ শে জানুয়ারি, ২০১৩ রাত ৮:৫৪

পুলক ঢালী বলেছেন: জাপানী মেয়েদের বয়স সম্পর্কে ধারনা করা মনে হয় এক কথায় অসম্ভব । জাপানী ছেলেমেয়েদের একটা গ্রুপ বাংলাদেশে এসেছিলো । রাতে ডিনারে ওদের সাথে দেখা । একটা মেয়ে বেগুনী রঙ্গের একটা বাংলাদেশী ফ্রক পরেছিলো । শরীরের ঘীয়া সাদা রঙ্গের সাথে দারুন মানিয়ে যায় একেবারে জাপানী ডলের মত । আমি ভেবেছি স্কুলে পড়ে তাই জিজ্ঞেস করলাম তুমি কোন গ্রেডে আছো । গ্রুপ লিডার মাথাটা একটু নিচের দিকে ঝুকিয়ে জানালো 'ও, ওসাকা ইউনিতে আছে এবং একটা স্কুলে টিচিংও করে । আমি মনে মনে জিহ্বাটা দেড়হাত বের করে কাটলাম । বোধহয় আমাকে লজ্জার হাত থেকে বাচাবার জন্যই মাথা নামিয়ে উত্তর দিয়েছে । মনে হল ওদের সৌজন্য বোধ বিশ্বমানের ।

২৮ শে জানুয়ারি, ২০১৩ সকাল ১০:৫৮

তোমোদাচি বলেছেন: মনে হল ওদের সৌজন্য বোধ বিশ্বে বিরল !

৩২| ২৭ শে জানুয়ারি, ২০১৩ রাত ৯:৪৩

গোবর গণেশ বলেছেন: বহুদিন ধরেই ওই জোনের মানুষের প্রতি আমার একটা দূর্বলতা কাজ করে। চীন, জাপান, ভিয়েতনাম, তাইওয়ান ইত্যাদি। তার কারণ হিসাবে আমি মনে করি -ওই জোনের মানুষেরা খুবই কোমলমতি হয়, ওরা রঙ্গীন জিনিষপত্র, ফুল, পাখি, ঘুড়ি ইত্যাদি খুব পছন্দ করে আর নিজেকেও খুব গোছালো রাখতে পছন্দ করে। ওদের এই গানটা শুনুন, দেখুন কেমন যেন একটা হৃদয়াকর্ষী নমনীয়তা আছে [যদিও ভাষা বুঝিনা] । কিন্তু জাপানীজ মেয়েদের বর্ণনা শুনে খুবই মর্মাহত হয়েছি। আমার ফেবুতে কিছু ভিয়েতনামিজ বন্ধু ছিল তাদের কি ফ্রেন্ডলিস্ট থেকে বাদ দিব কিনা বুঝতাছিনা।

২৮ শে জানুয়ারি, ২০১৩ সকাল ১০:৫৭

তোমোদাচি বলেছেন: জাপানীজদের মত অন্য দেশ গুলোর মেয়েরা হবে সেটা নাও হতে পারে।
আমার কাছে তাইওয়ানীজ, কোরিয়ান, ভিয়েত্নামীদেরকে জাপানীজ দের চেয়ে রোমান্টিক মনে হয়েছে।

যদিও ওদেরকে খুব বেশী জানি না !

৩৩| ২৭ শে জানুয়ারি, ২০১৩ রাত ৯:৫৮

প্রকৌশলী আতিক বলেছেন: পরকালের কথা চিন্তা কইরা ঐ দিকে এখোনো পা বাড়াই নাই।

২৮ শে জানুয়ারি, ২০১৩ সকাল ১০:৫৩

তোমোদাচি বলেছেন: খুব ভাল

৩৪| ২৭ শে জানুয়ারি, ২০১৩ রাত ১০:৪৯

বইয়ের পোকা বলেছেন: প্রথম অংশ পড়েতো জাপানীজ মেয়ে বিয়ে করার সিদ্ধান্ত নিয়া ফেলছিলাম ই প্রায়, পরে টাকা পয়সার ঐখানে আইসা আটকায়ে গেলাম। :( :( :( :(

২৮ শে জানুয়ারি, ২০১৩ সকাল ১০:৫৩

তোমোদাচি বলেছেন: :#) :#)

৩৫| ২৭ শে জানুয়ারি, ২০১৩ রাত ১০:৫৩

হোদল রাজা বলেছেন: চমৎকার পোস্ট,অনেক মজা করে লিখছেন!

.... কিন্তু আমার জন্য অনেক বছর লেট ! :((





পোস্টে :#>

২৮ শে জানুয়ারি, ২০১৩ সকাল ১০:৫১

তোমোদাচি বলেছেন: অনেক ধন্যবাদ রাজা ;)

৩৬| ২৮ শে জানুয়ারি, ২০১৩ রাত ১২:১৫

ইশতিয়াক হোছাইন বলেছেন: জাপান না গ্রিস? ঝামেলায় ফেলে দিলেন। মাঝখানে একজন মধ্যপ্রাচ্যের নাম নিয়েছিলো, ভাই প্লিজ মাফ করেন। আমারে আর কত কনফিউশনে ফেলবেন?

৩৭| ২৮ শে জানুয়ারি, ২০১৩ রাত ১২:১৬

ইশতিয়াক হোছাইন বলেছেন: জাপান না গ্রিস? ঝামেলায় ফেলে দিলেন। মাঝখানে একজন মধ্যপ্রাচ্যের নাম নিয়েছিলো, ভাই প্লিজ মাফ করেন। আমারে আর কত কনফিউশনে ফেলবেন?

২৮ শে জানুয়ারি, ২০১৩ সকাল ১০:৫০

তোমোদাচি বলেছেন: বইস্যা বইস্যা কি সেটাই ভাবতেছেন?
;)

৩৮| ২৮ শে জানুয়ারি, ২০১৩ রাত ১২:৪৫

রক্তভীতু ভ্যাম্পায়ার বলেছেন: জাপানীজ হোক আর বাঙ্গালী হোক ,সবচেয়ে বড় কথা আমি বিয়া কইরবার চাই! :(( :(( :(( :((

২৮ শে জানুয়ারি, ২০১৩ সকাল ১০:৪৯

তোমোদাচি বলেছেন: কইরা ফ্যালান ;)

৩৯| ২৮ শে জানুয়ারি, ২০১৩ সকাল ৭:৩৫

সুখ নাইরে পাগল বলেছেন: অনেক মেয়ে অকপটে স্বীকার করে সে পড়াশুনা শিখছে, নাচ-গান শিখছে জাস্ট পয়সাওয়ালা একটা ছেলের সাথে বিয়ে হওয়ার জন্য।
:((

২৮ শে জানুয়ারি, ২০১৩ সকাল ১০:৪৯

তোমোদাচি বলেছেন: X( X(

৪০| ৩১ শে জানুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:০৮

ম্যাকানিক বলেছেন: হা হা হা তোমোদাচি ভাই
জাপানী কোরিয়ান গ্রীক
যত যাই বলেন বাংগালী বধু ইজ দ্যা বেস্ট।
বহু বছর আগে এই অজদেশে আসিবার পরে এক ব্যাচেলর সেমি ব্যাচেলর আড্ডায় এক সেমি ব্যাচেলর বন্ধু বলিয়াছিলেন
তরা যত যাই কস আমি বিদেশী বিয়া করার পক্ষে না
ক্যান
ক্যান
আরে বলদরা তরা দেহস না অরা হাইগা মুইতা পানি লয় না কাগজ দিয়া মুইছা হাইট্টা যায়গা।

০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ৭:৩৪

তোমোদাচি বলেছেন: আরে বলদরা তরা দেহস না অরা হাইগা মুইতা পানি লয় না কাগজ দিয়া মুইছা হাইট্টা যায়গা।;) ;)
হা হা হা ...

৪১| ০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:৪৭

প্রমিথিয়া নাজ বলেছেন: এবার বাবা কর্তৃক যমজ মেয়ে ধর্ষণ ৭ বছর ধরে Click This Link

০১ লা ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ৭:৩৫

তোমোদাচি বলেছেন: এসব আলতু ফালতু লিঙ্ক বিতরন করা বন্ধ করুন !

৪২| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১:১৮

htusar বলেছেন: ভাল লেখচেন

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ৮:১৩

তোমোদাচি বলেছেন: ;)

৪৩| ০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ৮:৩০

হাসান মাহবুব বলেছেন: নাহ, বাংলাদেশই বেস্ট! B-)

০৪ ঠা ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ২:৪৫

তোমোদাচি বলেছেন: বাংলাদেশই বেস্ট! :P


তার মধ্যে বেস্ট জীবনে প্রথম যার প্রেমে পড়েছিলাম!! =p~ =p~ =p~

৪৪| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৪৩

খান মেহেদী ইমাম বলেছেন: ভাই আমার তো মনে হয় গ্রিরিস ইতালির মাইয়ারা পাগল আমার সামনের ফ্ল্যাট এ কয়টা আছে। ওগো ধারনা আমগো মাথায় নাকি ছিট আছে।

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ৯:২৮

তোমোদাচি বলেছেন: আপনে কন ওরা পাগল আর ওরা কয় আপনার মাথায় ছিট!
কারটা বিশ্বাস করি ... ;)
চিন্তার বিষয়!! B:-) B:-)

৪৫| ০৬ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৭:৫৫

তন্দ্রা বিলাস বলেছেন: লেখক বলেছেন: বাংলাদেশই বেস্ট! :P


তার মধ্যে বেস্ট জীবনে প্রথম যার প্রেমে পড়েছিলাম!! =p~ =p~ =p~

০৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ৯:২৯

তোমোদাচি বলেছেন: :!> :!> :#> :#> :P

৪৬| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:০১

মুহাম্মদ জহিরুল ইসলাম বলেছেন: দারুণ পোস্ট ! অনেক কিছু জানলাম...

আমাদের এক বড় ভাই জাপানী মেয়ে বিয়ে করেছেন। ওনার আম্মা জাপানে ছেলের বাড়ী বেড়াতে গিয়েছেন। তা ওখানে নাকি বাচ্চ বাবা-মায়ের সাথে এক বিছানায় থাকে না, পাশের ঘরে রাখতে হয় । আর বাচ্চ কাদলেও তাকে ধরা হয় না, নির্ধারিত সময় পরে মা গিয়ে খাইয়ে আসে !!

নাতির চিৎকার ! বাংলাদেশীর নানীর মনে কি অবস্থা বুঝেন !!! :| :|

১০ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৪:৪১

তোমোদাচি বলেছেন: ভাল একটা কথা বলেছেন, আসলেই এদের মায়েরা ছেলে মেয়েদের স্বাবলম্বী করার নামে যা করে সেটা আমাদের সাপেক্ষে অমানবিকই মনে হবে।

৪৭| ১০ ই ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:২৩

ধানের চাষী বলেছেন: লেখা খুব ভালো লাগলো
প্রথম প্রেম আসলেই ভোলা যায় না :(

১০ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৪:৪২

তোমোদাচি বলেছেন: আস্তে কন ভাই, আপ্নের ভাবি শুনলে খবর আছে!!!! =p~ =p~ =p~

৪৮| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:২৭

চ।ন্দু বলেছেন: বিদেশী মেয়েই ভাল, তবে আমি বাংলায় কথা বললে সে হা করে তাকিয়ে থাকবে এটা দেখতে ভাল লাগবে না নিশ্চয়।

১৩ ই ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:৪৬

তোমোদাচি বলেছেন: ভালই তো, সংসারে ঝগড়া ঝাটি কম হবে!
অন্য ভাষায় কি আর ঝগড়া জমে?? ;)

৪৯| ১৩ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৯:৫৯

লিন্‌কিন পার্ক বলেছেন:
জাপানিজ ভাল্লাগেনা !! /:)

আবেগ আছে কিনা সন্দেহ ! আমার স্প্যানিশ মেয়ে খুব ভাল লাগে :#)

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ৭:৪০

তোমোদাচি বলেছেন: তাই!!
=p~ =p~

৫০| ১৪ ই ফেব্রুয়ারি, ২০১৩ রাত ১২:০০

ড্যানিশ কনডেন্সড মিল্ক বলেছেন: দুর্বাল জাপানে যামুগা

১৪ ই ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ৭:৪১

তোমোদাচি বলেছেন: ্জাপান আসনের কাম নাই,

জাপানে ড্যানিশ কনডেন্সড মিল্ক নাই ;)

৫১| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৪:৫৮

আদম_ বলেছেন: মাটির ব্যাংকে ৫০০ টাকার মত জমাইছি।
একটু আলাপ করে দেখবেন দাদা........ আপনার লেখাপড়ে জাপানিগরে ভালা পাইতাছি.......।

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৩ ভোর ৬:৫৯

তোমোদাচি বলেছেন: জমাইতে থাকেন ... শুন্য আর ৩ টা হলে যোগাযোগ কইরেন ! ;)

৫২| ১৭ ই ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৫:০০

কান্ডারি অথর্ব বলেছেন:


কি বলেন আমিত জানতাম আমাদের দেশী বধুরাই সবচেয়ে ভাল।

১৮ ই ফেব্রুয়ারি, ২০১৩ সকাল ৭:০০

তোমোদাচি বলেছেন: আমি কি বলেছি বাঙ্গালী বদু খারাপ !!
তাইলে আমার পিঠের চামড়া থাকত?? :P

৫৩| ১৯ শে ফেব্রুয়ারি, ২০১৩ রাত ৮:২৬

অকপট পোলা বলেছেন: এদের সব কিছু মনে হয় আরটিফিসিয়াল, ইমোশনের খুব অভাব।

মেয়েদের শারীরিক সোন্দরয্যের মধ্যে একমাত্র গায়ের রঙ ছাড়া কিছু নেই।

আসলে জাপানের মেয়েদের অধিকংশ মেয়েলি জিনিষ এখানকার ছেলেদের মধ্যে চলে গেছে!

=p~ =p~ =p~ =p~ হক কথা।

২০ শে ফেব্রুয়ারি, ২০১৩ ভোর ৬:৫২

তোমোদাচি বলেছেন: যাক আপনার সাথে আমার মিলে গেছে।

কিন্তু অনেক বাঙ্গালী ছেলেই দেখি জাপানীজ মেয়ে খুব পছন্দ করে।
কি দেখে পছন্দ করে আল্লাহ মালুম!! =p~

৫৪| ২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ১২:৪০

ড. মশিউর রহমান বলেছেন: আপনার মতামতের সাথে একমত হতে পারছিনা। জাপানীজদেরও আবেগ অনুভূতি আছে, তবে তার প্রকাশটি তাদের মতন। ভাষার ব্যবহারের কারসাজিতে তারা অনুভুতি প্রকাশ করে। ভাষাটি একটু ভালোমতন রপ্ত করতে পারলে হয়তো টের পেতেন তাদের অনুভুতি গুলি। হয়তোবা আপনার ছেলের কাছে জানতে পারবেন বিস্তারিত।

তবে লেখাটি চমত্কার হয়েছে।

২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ দুপুর ২:৫৪

তোমোদাচি বলেছেন: হয়ত এটা আমার দৃষ্টিভঙ্গি; কিন্তু ওদের চোখে মুখে আমি কোন এক্সপ্রিশন দেখি না।
সব এক্সপ্রিশন কি ভাষা দিয়ে দেওয়া যায়??

তবে এটা ঠিক বলেছেন ওদের ভাষা ভালভাবে না জানার কারনে একটা গ্যাপ থেকে গেছে।

আমার ছেলে আমার থেকে অনেক ভাল জাপানিজ জানে :P

ধন্যবাদ; আমার পোষ্ট গুলো পড়ার জন্য।

আপনি তো সামু'র প্রথমদিকের ব্লগার; পোষ্ট এত কম কেন???
শুভ কামনা!

৫৫| ২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৩:৩৬

ধৈঞ্চা বলেছেন: কোরিয়ার মেয়েদের ব্যাপারে দেখলাম অনেকেই তথ্য দিল।
আমার অবজারভেশন হলো তারা জাপানী মেয়েদের মতই আর্টিফিশিয়াল এবং ইমোশনলেস। ছেলে পছন্দের ব্যাপারে তারা বেশ সাম্প্রদায়ীক, কোরিয়ান ছেলে ছাড়া বাইরের ছেলেদের মোটেও পছন্দ করে না তবে পশ্চিমা ছেলে হলে তেমন আপত্তি করে না। এশিয়ান ছেলেদের ব্যাপারে তাদের কোনই উৎসাহ নেই সেটা জাপানের হোক আর বাংলাদেশের হোক।
চাইনা ও জাপানের তুলনায় এখানকার মেয়েরা বেশ স্মার্ট ও সুন্দর, এমনকি তারা কোরিয়ার ছেলেদের তুলনায়ও বেশী স্মার্ট। রং ফর্সা, চুল ওর ত্বক সুন্দর হওয়ার পরও প্রায় ২৪ ঘন্টাই প্রসাধনীর উপর থাকে। মেকাপ ছাড়া অরজিনাল চেহারা দেখার সৌভাগ্য এখনো হয়নি। তবে তাদের লাইফ বয়ফ্রেণ্ড এবং স্মার্টফোনের ভিতরই সীমাবদ্ধ।
সুন্দর পোষ্টের জন্য তোমোদাচি ভাইকে ধন্যবাদ ।।

৫৬| ২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ বিকাল ৩:৩৬

ধৈঞ্চা বলেছেন: কোরিয়ার মেয়েদের ব্যাপারে দেখলাম অনেকেই তথ্য দিল।
আমার অবজারভেশন হলো তারা জাপানী মেয়েদের মতই আর্টিফিশিয়াল এবং ইমোশনলেস। ছেলে পছন্দের ব্যাপারে তারা বেশ সাম্প্রদায়ীক, কোরিয়ান ছেলে ছাড়া বাইরের ছেলেদের মোটেও পছন্দ করে না তবে পশ্চিমা ছেলে হলে তেমন আপত্তি করে না। এশিয়ান ছেলেদের ব্যাপারে তাদের কোনই উৎসাহ নেই সেটা জাপানের হোক আর বাংলাদেশের হোক।
চাইনা ও জাপানের তুলনায় এখানকার মেয়েরা বেশ স্মার্ট ও সুন্দর, এমনকি তারা কোরিয়ার ছেলেদের তুলনায়ও বেশী স্মার্ট। রং ফর্সা, চুল ওর ত্বক সুন্দর হওয়ার পরও প্রায় ২৪ ঘন্টাই প্রসাধনীর উপর থাকে। মেকাপ ছাড়া অরজিনাল চেহারা দেখার সৌভাগ্য এখনো হয়নি। তবে তাদের লাইফ বয়ফ্রেণ্ড এবং স্মার্টফোনের ভিতরই সীমাবদ্ধ।
সুন্দর পোষ্টের জন্য তোমোদাচি ভাইকে ধন্যবাদ ।।

২১ শে ফেব্রুয়ারি, ২০১৩ সন্ধ্যা ৬:২৫

তোমোদাচি বলেছেন: ধন্যবাদ ধৈঞ্চা !!
ছোট্ট কমেন্টে করিয়ার মেয়েদের চমৎকার বর্ণনা দিলেন!! ;)
পশ্চিমা ছেলে পছন্দ, মেকাপ এই দুটো ব্যাপারে জাপানিজদের সাথে একদম মিলে গেছে!! =p~ =p~

৫৭| ০৩ রা ডিসেম্বর, ২০১৮ রাত ৯:০৯

আর্কিওপটেরিক্স বলেছেন: সুন্দর

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.