নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

কবি, লেখক, চিত্রকর

ব্রাত্য রাইসু

কবি, লেখক, চিত্রকর

ব্রাত্য রাইসু › বিস্তারিত পোস্টঃ

আওয়ার ছফা অ্যান্ড আজাদ (লিংক পোস্ট)

১৯ শে জুলাই, ২০১৩ দুপুর ১২:৫৫





আমি ছফা আজাদ দুইজনরেই পছন্দ করি–করতাম। আজাদের বাসায় একাধিকবার গেছি। মেইনলি ইন্টারভিউ নেওয়ার জন্যে। এছাড়াও গেছি। একবার মনে আছে, বিকালের দিকে, বোধহয় ব্রিটিশ কাউন্সিলের দিকে হাঁইটা ওনাদের কলোনি পার হইতেছিলাম আমি আর সাজ্জাদ শরিফ ভাই। তখন আমি সৈয়দ মনজুরুল ইসলামের সঙ্গে উপন্যাস লিখি দৈনিক বাংলাবাজার পত্রিকায়– যোগাযোগের গভীর সমস্যা নিয়ে কয়েকজন একা একা লোক। সাজ্জাদ ভাই ভোরের কাগজে আছেন। তো স্যার–স্যার নামেই ডাকতাম ওনারে–আমাদের দেখতে পাইলেন রাস্তায়। বললেন, কী ব্যাপার তোমরা! এখানে কী করছো! ওনার কণ্ঠস্বর, ‘এখানে কী করছো’ ভালো লাগল না আমার।



আমি বললাম, স্যার বিকাল বেলা মেয়ে দেখতে বাইর হইছি!...



বাকি অংশ: http://bratyaraisu.com/

মন্তব্য ১ টি রেটিং +০/-০

মন্তব্য (১) মন্তব্য লিখুন

১| ১৯ শে জুলাই, ২০১৩ রাত ৯:০০

পরাজিত মধ্যবিত্তের একজন বলেছেন: স্মৃতিতো আপনার খুবই অল্প। আরও কিছু থাকলে হইতো।

হুমায়ূন আজাদ বাঙালীর চেতনা ধরে টান মেরেছিলেন। তাৎক্ষণিকভাবে আচুদা বাঙালী এটা সহ্য করতে পারেনি। তবে আজ থেকে ৫০ বছর পর আজাদের প্রভাব কতটা সেটাই দেখার বিষয়।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.