নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

দীপ ছিলো, শিখা ছিলো, শুধু তুমি ছিলেনা বলে...

শায়মা

দিয়ে গেনু বসন্তেরও এই গানখানি বরষ ফুরায়ে যাবে ভুলে যাবে, ভুলে যাবে,ভুলে যাবে জানি...তবু তো ফাল্গুন রাতে, এ গানের বেদনাতে,আঁখি তব ছলো ছলো , সেই বহু মানি...

শায়মা › বিস্তারিত পোস্টঃ

কুল কুল পুল পার্টি B-) B-) B-)

০৬ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:২৯



শরৎ এলো .... এসেই বলে যাই যাই যাই....... এমনটাই যেন হলো এবারের শরতে। শরতের পর হেমন্ত ছাপিয়ে শীতের আগমনী বার্তা জানান দিচ্ছে ভোরের বাতাস আর পড়ন্ত বিকেল ছুঁয়ে সন্ধ্যা রাত্রীর হিম হিম পরশ। তাই শীত এসে যাবার আগেই জলে হুটোপুটি জলকেলীর আবদার ধরলো আমার সকল কাজিনেরা। শেষ মেষ হাজারো ব্যস্ততা এক পাশে ফেলে সবাই মিলে জড়ো হলাম আমরা এই পূজোর ছুটিতে।


মূল পরিকল্পনা ছিলো স্যুইমিং পুলে স্যুইমিং আর সাথে কিছু খানা পিনা নাচা এবং গানাও। এই পরিকল্পনার সফল বাস্তবায়নে একটি বড়সড় দায়িত্ব নিয়েছিলো আমার সেজোচাচার বড় ছেলে আর আমার পিচ্চু ভাইবৌটা। মানে খানাপিনার বারবিকিউ পার্টটার জন্য সে সকল দায়িত্ব তুলে নিলো তার কাঁধে। বললো আমাকে একটুও চিন্তা না করতে।




স্প্রাইট আর মোনিন মিশিয়ে বানিয়েছি পুল ওয়াটার। তাতে ভাসিয়েছিলাম টিউব গামী ক্যান্ডি আর টেডিবিয়ার।

কিন্তু আমার মত সকল কাজের কাজী মানে ইজি কাজে বিজি মানুষ কি চিন্তা না করে থাকতে পারে! কাজেই আমিও মহা পরিকল্পনা শুরু করে দিলাম এই অনুষ্ঠান ঘিরে। পুলসাইডটাকে কেমনে সাজানো যায়! কি কি খানাপিনা দেওয়া যায় স্যুইমিং এর সময়টাতে, কেমন করে সুন্দর করে ছোট্টবেলার পুতুল খেলার মত লাল নীল হলুদ সবুজ প্লেট গ্লাসে সাজানো যায় চারিদিক এসব ভাবতে ভাবতেই কেটে গেলো দুই দিন! তারপর বাসার সব লোকজন হেল্পিং হ্যান্ডসদেরকে নিয়ে সাজিয়ে ফেললাম পুল সাইড যেখানে যত কিছু পাওয়া গেলো সেসব টেনে টুনে। বাগানের গাছ পালা বারান্দার টেবিল চেয়ার সানরুমের সোফা দোলনা আসবাব কিছুই বাদ গেলো না সেই সজ্জা থেকে। তারপর স্ন্যাকসের পালা। দোকানে ছুটলাম গুলশান মার্কেটে। নাহ সব কি পাওয়া যায় মনের মত সাজুগুজুর! কাজেই ঢালী ইউনিমার্ট কিছুই বাকী রইলো না আমার চষে ফেলতে।





অবশেষে মেতে উঠলাম সেই ছেলেবেলার পুতুল খেলার মত এক অন্যরকম খেলায়। ছোট ছোট গোলাকার ট্রান্সপারেন্ট বাটিগুলিতে স্প্রাইট আর মোনিন মিশিয়ে বানিয়ে ফেললাম ছোট ছোট পুল আর নীলপানিগুলি তাতে পুল ওয়াটার। ঢালী থেকে নিয়ে এলাম গামী বিয়ার আর ছোট ছোট টিউব ক্যান্ডি। সেই টিউবে করে ভাসিয়ে দিলাম গামি বিয়ারগুলোকে আমার পুল ওয়াটার ড্রিংকসের ছোট্ট সব পুলে। কিন্তু হায় কিছু সময় পরে আমার গামী বিয়ার তার গামী টিউবসহ অতলে তলিয়ে গেলো! যাইহোক এরপর বসলাম ফ্রুটস বৌল আর ফ্রুটস গ্লাস সাজাতে। রঙ্গিন ফলে কালার কম্বিনেশন করে সাজিয়ে দিলাম ঢাকনাওয়ালা প্লাসটিচ গ্লাসে। বাচ্চাদের জন্য নিয়ে এলাম কয়েক রকম চকলেট আর মার্শমেলো। তার মাথায় বসিয়ে দিলাম এক মারমেইড। এছাড়াও নানা রকম নাটস আর কালারফুল পেস্ট্রীর সাথে সাথে চিপসগুলো সাজিয়ে দিলাম ছোট ছোট বাকেটে করে আর তাতে বসিয়ে দিলাম রঙ্গিন স্যান্ড সো। আমার পুলসাইড স্ন্যাকস টেবিলগুলো হেসে উঠলো ঝলমল সেই উৎসবের আনন্দে।




একে একে হাজির হলো ফুপাতো, চাচাতো ভাইবোনেরা আর তাদের পরিবার পরিজন। সবাই মেতে উঠলো তারা স্যুইমিং পুলে ঝাপাঝাপি হাসাহাসি আর খানাপিনায় কেটে গেলো কিছু ক্ষন।
তারপর বসল নাচ ও গানের আসর। আমার সেজোচাচার ছেলেরা সব শিল্পকলা এক্সপার্ট! তাদের বৌ ছেলেমেয়েরাও কম যায় না! গিটার ড্রাম হারমোনিয়াম সব নিয়ে বসলাম আমরা। শুধুই কি গান। সত্যিকারের ক্লাসিকাল নৃত্যের সাথে চললো পাগলামী নাচ!





ফুপাতোবোনদের ছেলেমেয়রা তো এক একজন এত সুন্দর নাচ গান কবিতা আবৃতি শিখেছে আমি জানতামও না। মুগ্ধ হয়ে যাই! একটা কথা বলি আমার ছেলেবেলায় এই সেজোচাচার কাছেই আমার গান ও ছবি আঁকার হাতে খড়ি। এই চাচা মুক্তিযুদ্ধের সময় অপরারেশন জ্যাকপটে অংশগ্রহন করেছিলেন । এই নিয়ে উনার স্মৃতিচারণমূকলক বইও আছে। চাচা ছিলেন অনেক অনেক সংস্কৃতিমনা একজন মানুষ। ছবি আঁকা কবিতা লেখা বাংলাদেশ বেতারের রবীন্দ্র সঙ্গীত শিল্পী। সেজোচাচার পরিবারের সকলেই সংস্কৃতিমনা। সব ছেলেরাই গান, গিটার ড্রাম স্পেশালিস্ট। এছাড়াও অন্য ফুপু ও চাচাদের ছেলেমেয়েরাও কম যায়না। আমাকে অনেকেই গুনবতী বলে কেউ কেউ কুটনাবতী শয়তান হিংসুটে শো অফ পাঁজীর পা ঝাড়াও বলে। তবে হ্যাঁ যারা গুনবতী বলে তাদের জন্য বলছি আমার এই চাচার কাছেই আমার অফুরন্ত ইজি কাজে বিজি গুনের মাঝে ভালো ভালো গুনাবলীগুলির হাতেখড়ি। যেমন ছবি আঁকা, গান শেখা, কবিতা লেখা......



সে যাইহোক আমরা সবাই একে এক করে গানই গাইছিলাম কিন্তু তারপর শুরু হলো আবোল তাবোল নাচানাচি। আমরা প্রায় সকলেই তাতে মেতে উঠলাম। হাসি আনন্দ গানে কেটে গেলো কয়েক ঘন্টা। আমরা সময়টা কখন পার করলাম বুঝতেই পারিনি। অবশেষে বারবিকিউ এর পালা। সকলেই বারবিকিউ ভাজতে শুরু করলো আমি অবশ্য একটু ভাজাভাজির একটিং করলাম।









এই সব হাসি আনন্দ গানে কখন যে মধ্যরাত হয়ে গেলো সে খবরই ছিলো না কারো। অবশেষে এলো বিদায়ের পালা। আবারও এইভাবে একত্রিত হবার প্রতিশ্রুতি নিয়ে শেষ হলো আমাদের পুল পার্টি আনন্দ অভিযান....... :)








কেউ যেন এই পোস্ট দেখে আমাকে লাঠি ঝাঁটা ইট পাটকেল নিয়ে ছুড়তে এসো না। কারণ এই পুল পার্টি এই সব হরতাল মরতাল অবরোধ যন্ত্রনাগুলির আগের কিন্তু কাজেই আমার এবং আমার চৌদ্দগুষ্ঠিরও কোনো দোষ নেই। আমরা এক্কেবারে দুধে ধোয়া তুলসীবতী। :)










সবাইকে ভালোবাসা.......







আরও কিছু ছবি। পোস্ট মনে হয় লোডই হবে না আজকে! :(














যতক্ষন বাঁচি ভরে দিবে নাকি এ খেলারই ভেলাটাই
তাই অকারণে গান গাই..........


মনে রবে কিনা রবে আমারে......... ( আমার শুভভাইয়াকে সারাজীবন মিস করবো।:( )

মন্তব্য ১৮২ টি রেটিং +১২/-০

মন্তব্য (১৮২) মন্তব্য লিখুন

১| ০৬ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৪৩

মরুভূমির জলদস্যু বলেছেন:
- একটাও ছবি দেখতে পাচ্ছি না আমি। :(

০৬ ই নভেম্বর, ২০২৩ রাত ৮:২০

শায়মা বলেছেন: হায় হায় কেনো পাচ্ছো না ভাইয়া!

তোমার দেওয়া ইমগুড়েই তো দিলাম!!! :(

দাঁড়াও আবার দিচ্ছি!!!

গেস্ট এসেছিলো! কি যে ঝামেলায় আছি!!!!!!!!!

০৬ ই নভেম্বর, ২০২৩ রাত ৮:৩৩

শায়মা বলেছেন:


ভাইয়া আরও ছবি গেঁয়ো ভূত ভাইয়ার মন্তব্যের জবাবের ঘরে দিচ্ছি ভাইয়াও দেখতে পায় না! :(

২| ০৬ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৪৫

বাকপ্রবাস বলেছেন: প্রথমে দেখে ভাবলাম এগুলো দেখতেই সুন্দর, খাওয়া ঠিক হবেনা, পরে জিবে জল এসে বলল নাচের ছবিটা মিস হয়ে গেল

০৬ ই নভেম্বর, ২০২৩ রাত ৮:২০

শায়মা বলেছেন: ওকে ওকে তুমি চাইলে নাচ গান সব ছবিই দিয়ে দেবো ভাইয়া। দেবো???

৩| ০৬ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৫৭

মিরোরডডল বলেছেন:




আপু ওপর থেকে তিন নম্বর ছবিতে ফলের ঝুড়ির পাশের বৈয়ামে কি ওটা, আচার?




০৬ ই নভেম্বর, ২০২৩ রাত ৮:২১

শায়মা বলেছেন: চকলেট কুকিজ!!!

তুমি খাবে???

নাকি আচার ভেবেছিলে মিররমনি!!!!!!!!!!! হা হা হা

৪| ০৬ ই নভেম্বর, ২০২৩ রাত ৮:০৫

মিরোরডডল বলেছেন:




খুব সুন্দর কালারফুল হয়েছে, বাচ্চাদের পার্টির মতো।


০৬ ই নভেম্বর, ২০২৩ রাত ৮:২৩

শায়মা বলেছেন: বাচ্চাদের পার্টিসিপেশনও ছিলো!

আসলে পুরা চাচাতো ফুফাতো ভাইবোনদের সাথে দুই তিন গুন আবার বাচ্চারা!

এসব তাদের জন্যই সাথে বড়রাও খেলো!


ওহ বারবিকিউ পার্ট মিস হয়ে গেছে!

একটু পরে এসে সেসব ছবি দিচ্ছি! :)

৫| ০৬ ই নভেম্বর, ২০২৩ রাত ৮:০৮

মাহমুদুর রহমান সুজন বলেছেন: পার্টিতো ঝাক্কাস পার্টি ছিল। ছবিগুলো অনেক সুন্দর। সুৃন্দর হবেইতো আয়োজনওটাও তেমনি ছিল।

০৬ ই নভেম্বর, ২০২৩ রাত ৮:২৩

শায়মা বলেছেন: একদম নিজেই শুধু সাজুগুজু কব্বো!!!!!!!!!!

খানাপিনা আর পুলকেও সাজিয়েছি যা পেয়েছি তাই দিয়েই! :)

৬| ০৬ ই নভেম্বর, ২০২৩ রাত ৮:১২

মিরোরডডল বলেছেন:




পুলে মারমেইডদের ঝাপাঝাপি আর পরবর্তীতে পাগলামি নাচের ভিডিও না দিলে পোষ্টটা সম্পূর্ণ হলো নাহতো!

ইভেন্ট ম্যানেজমেন্টে তুমিই সেরা!


০৬ ই নভেম্বর, ২০২৩ রাত ৮:২৪

শায়মা বলেছেন: ভিডিও দেবো!!!!!!!!!!!!!!!!


হায় হায় !!!!!!!!!!!! হা হা হা ছবি দিতে পারি !!! :)

থ্যাংক ইউ!!!!!!!!!!!!!! ইভেন্ট ম্যানেজমেন্ট ব্যবসা করতে ওবে!!!!!!!!!!!! :)

৭| ০৬ ই নভেম্বর, ২০২৩ রাত ৮:১৭

মিরোরডডল বলেছেন:




( আমার শুভভাইয়াকে সারাজীবন মিস করবো।:( )

সারাজীবন মিস করবে বলছো কেনো?
তারমানে তুমি আশা ছেড়ে দিচ্ছ?

keep your hope, he'll be back one day.

০৬ ই নভেম্বর, ২০২৩ রাত ৮:২৯

শায়মা বলেছেন: সে যেমন ইমোশ্যোনাল সেন্টিমেন্টাল!!

ফ্যামিলীতে এতটুকু কিছু হলেই সহ্য করতে পারবে না! এমনই মনে হয় আমার!

জানো আমার গল্পগুলোর কোন কোন জায়গা বানানো জিগাসা করলে আমি ভয়ে সত্যিটা বলতে পারতাম না। সে কষ্ট পাবে ভেবে!

বরং আমার গল্পের সবই সে সত্যি ভেবে শান্তি পাক এটাই চাইতাম আমি!

আমি এবারের ঈদে আমার দাদুবাড়ি নানুবাড়ি গিয়েছিলাম সেসব ছবিও এনেছিলাম।
চিলেকোঠার সিড়িঘর উঠোন খিড়কী দূয়ারের!

সেসব নিয়ে লেখাটা শুধু ভাইয়ার জন্যই লিখবো ভেবেছিলাম!

কিন্তু লিখেও পোস্ট করিনি!

ভাইয়া পিচ্চু আসবে না দেখবে না কি হবে সেই লেখা লিখে!!!
যদি তুমি না এ গান কোনোদিন শোনো কেউ শোনে বা না শোনে কি আসে যায়

৮| ০৬ ই নভেম্বর, ২০২৩ রাত ৮:২৩

গেঁয়ো ভূত বলেছেন: একটা ছবিও দেখা যাচ্ছে না। :(

০৬ ই নভেম্বর, ২০২৩ রাত ৮:২৯

শায়মা বলেছেন: দাঁড়াও মন্তব্যে দিচ্ছি ছবিগুলো!!! :)

০৬ ই নভেম্বর, ২০২৩ রাত ৮:৩৬

শায়মা বলেছেন:

আরও আছে কিন্তু সামুভাইজান আমাকে জবাই করে দেয় নাকি কে জানে ! এত এত ছবি দিছস কেন??? বলে যদি!!!!!!!!!!!!! :(

৯| ০৬ ই নভেম্বর, ২০২৩ রাত ৮:৪৭

শেরজা তপন বলেছেন: ও মোর খোদা আমি তো চোখে ঝকমক দেখতেছি ডবল ডবল আছে নাকি সব!!!
এত্ত এত্ত রংয়ের খেলা!!! এগুলি কি খাওয়ার জন্য নাকি দেখার জন্য সব?

০৬ ই নভেম্বর, ২০২৩ রাত ৮:৫০

শায়মা বলেছেন: হা হা এসে গেছো ভাইয়ু!!!


একদম রঙ্গে রঙিন দুনিয়া বানিয়ে দিয়েছি! :)


খাওয়ার জন্য মানে সবকিছুই শেষ করে দিয়েছিলো পুচ্চিপাচ্চাদের সাথে সাথে বুড়ারাও ! :)

১০| ০৬ ই নভেম্বর, ২০২৩ রাত ৮:৫০

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: ছবিগুলো দেখতে রোদ চশমা পরতে হবে দেখছি !!

০৬ ই নভেম্বর, ২০২৩ রাত ৮:৫১

শায়মা বলেছেন: কেনো তোমার কি দিন কানা অসুখ হলো নাকি পিচ্চু!!! :||

০৬ ই নভেম্বর, ২০২৩ রাত ৮:৫৫

শায়মা বলেছেন: শুনো!!!!!!!!!!!!!!!!!!!
আমার একটা মনিপুরী ট্রেডিশ্যনাল ড্রেস লাগবে!!!!!!!!!
এই যে এমন----




কোথায় পাওয়া যায় কোন শপে জানা থাকলে আমাকে নাম জানাও পিচ্চু!!!!!!!
ফোন নাম্বার থাকলে আরও ভালো আমি যোগাযোগ করে নেবো......

১১| ০৬ ই নভেম্বর, ২০২৩ রাত ৮:৫১

শেরজা তপন বলেছেন: একলব্য আর আইবোনা আইন্নে শিওর না? হেতে মাইন্ড খাইচ্চে কিয়েল্লাই??

০৬ ই নভেম্বর, ২০২৩ রাত ৮:৫৭

শায়মা বলেছেন: মাইন্ড খায়নি ভাইয়া।
সে কখনই আমাদের সাথে মাইন্ড করে না।

সে জানে সে আমাদের অনেক ভালোবাসার এক পিচ্চু ভাইয়া!

জীবনেও রাগ করে না করার কোনো দরকারও ছিলো না!!!

কিন্তু আমার ধারণা তার কোনো সমস্যা হয়েছে।

বড়ই পরিবার ভক্ত ছেলে সে।

হয়ত একদিন হঠাৎ এসে যাবে বা মেইল দিয়ে জানাবে।

১২| ০৬ ই নভেম্বর, ২০২৩ রাত ৮:৫২

দি এমপেরর বলেছেন: বেশ কয়েকবার ট্রাই করেও সবগুলো ছবি দেখতে পারলাম না। লোড হচ্ছে না। দোষটা কার?

০৬ ই নভেম্বর, ২০২৩ রাত ৮:৫৭

শায়মা বলেছেন: ভাইয়া মন্তব্যের ঘরে ছবিগুলো দেখতে পাচ্ছো!!!

না পারলে সব দোষ তোমার!! আমার তো নাই!!!!!!!!!!!!!!!!!! :)

দাঁড়াও তোমার জন্যও ছবি আনছি!!!

০৬ ই নভেম্বর, ২০২৩ রাত ৯:০৭

শায়মা বলেছেন:

১৩| ০৬ ই নভেম্বর, ২০২৩ রাত ৯:০২

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: আমার একটা মনিপুরী ট্রেডিশ্যনাল ড্রেস লাগবে!!!!!!!!!

আমি তো ড্রেস সেলাই করি না আপা । তুমি নিজেই কিন্তু তৈরী করতে পারো এই কাডবোর্ড আর কাপড় দিয়ে । তোমাকে এই ড্রেসে মানাবে ভালো ।

এই ড্রেস পরে নাচলে আমার থেকে ভুতুড়ে লাগে ।

০৬ ই নভেম্বর, ২০২৩ রাত ৯:০৪

শায়মা বলেছেন: তুমি ড্রেস সেলাই করবা কেনো!!!!!!!!!!!!

তোমার এলাকা তুমি মনিপুরি শপগুলো চেনো তাই বললাম!!

অবশ্য মনে পড়লো তুমি একটা কুনোব্যাঙ কিছুই চেনো না!!!

রং নাম্বারে ডায়াল করছি ভাইয়াজান!!!


X((

১৪| ০৬ ই নভেম্বর, ২০২৩ রাত ৯:০২

মেহবুবা বলেছেন: চোখ ধাঁধানো সব খাদ্যবস্ত !
ক্রিমক্রাকার্স বিস্কিট এর সাথে পনির এবং সেদ্ধ ডিম টুকরো দিয়ে যে খাবারটা দেখা যাচ্ছে ( যদি ভুল না হয়ে থাকে) সেটা আমার সত্যি খেতে ইচ্ছে করছে !

০৬ ই নভেম্বর, ২০২৩ রাত ৯:০৬

শায়মা বলেছেন: হা হা আপুনি!!!!!!!!!! অন্য সবগুলো বাচ্চাদের জন্য ফলমূল আর এই ক্রিমক্রাকার্সই যা ছিলো বুড়াদের জন্য।


তবে এই পার্টি বিকেল গড়িয়ে মধ্য রাত পর্যন্ত চলেছিলো তাই সন্ধ্যা এবং রাতের খাবারও ছিলো।

মানে নিজেরাই বারবিকিউ বানিয়েছিলাম আমরা। সেসব ছবি দিচ্ছি একটু পর!

তবে আমার মজা লেগেছে পুল সাইডের রঙিন খানাপিনা সাজিয়ে! :)

১৫| ০৬ ই নভেম্বর, ২০২৩ রাত ৯:১০

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: তোমার এলাকা তুমি মনিপুরি শপগুলো চেনো তাই বললাম!!


চট্টগ্রামের কোন চিপায় মনিপুরি শপ আছে শুনি ?

আমি কুনোব্যাঙ না আমি বিগব্যাং তাই নড়চড় করি না । তাহলে তো সব শেষ ।

তুমি মনিপুরে চলে যাও অথবা সিলেটে যাও কাজ হবে !!

০৬ ই নভেম্বর, ২০২৩ রাত ৯:১৩

শায়মা বলেছেন: ওহ হ্যাঁ!!!!

ঠিক ঠিক তুমি তো চিটাং!!!

আমি ভুলে গেছিলাম সিলেট ধরে নিয়েছিলাম আর কি!!!!!!!


হি হি হি


বিগব্যাং ঘ্যাঙ্গর ঘ্যাঙ!!!


আমার গিটার পেরাকটিস কিন্তু অব্যাহত আছে কহিলাম!!!

বেঁচে থাকলে দেখা হবে গিটার নিয়ে পিচকা পন্ডিৎ!

১৬| ০৬ ই নভেম্বর, ২০২৩ রাত ৯:১৮

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: দেখলে তো তুমি যে ভুলোমনা ।

আমার গিটার পেরাকটিস কিন্তু অব্যাহত আছে কহিলাম!!!

বেঁচে থাকলে দেখা হবে গিটার নিয়ে পিচকা পন্ডিৎ!


পণ্ডিত বানান ভুল আছে । আমার প্র্যাকটিস বন্ধ এখন । আমি গিটার তেমন হাতেই নিচ্ছি না । দুশ্চিন্তায় এইসব দূরে চলে যায় !

০৬ ই নভেম্বর, ২০২৩ রাত ৯:২৬

শায়মা বলেছেন: ওলে কিসের দুশ্চিন্তা!!! এই পিচকা বয়সেই এই অবস্থা হলে দিন তো পড়ে রয়েছে সোনামনি!!!!

পন্ডিৎ নাকি পণ্ডিত সেটা তো তুমিই বুঝবে

সাধে কি বলি তুমি পন্ডিৎ/পণ্ডিত

:P


১৭| ০৬ ই নভেম্বর, ২০২৩ রাত ৯:২৬

গেঁয়ো ভূত বলেছেন: শান্তি! শান্তি!!

কমেন্ট এ ছবি দেওয়ার জন্য অসংখ্য ধন্যবাদ। সশরীরে খাওয়া দেওয়ার ব্যবস্থা করলে মন্দ হতো না। =p~

০৬ ই নভেম্বর, ২০২৩ রাত ৯:২৮

শায়মা বলেছেন: ভাইয়া আরও আরও ছবি আছে কিন্তু পোস্টে!!!


যাইহোক এখানে শুধু বৈকালিক দৃশ্য হইতে চিত্র নেওয়া হইয়াছে। সন্ধ্যা আর রাতের আয়োজন নিয়ে আসিনি আর!


স শরীরে চলে আসো আমার পরীর রাজ্যে একদিন উড়ে উড়ে!!! :)

১৮| ০৬ ই নভেম্বর, ২০২৩ রাত ১০:৫৫

মোহাম্মদ তাসিন বলেছেন: শুভকামনা

০৬ ই নভেম্বর, ২০২৩ রাত ১০:৫৭

শায়মা বলেছেন: ধন্যবাদ ভাইয়া! :)

১৯| ০৭ ই নভেম্বর, ২০২৩ রাত ১২:২১

সেলিম আনোয়ার বলেছেন: সুন্দর। ছবি একটি ও দেখা গেলো না। আনন্দ নিয়ে কাটছে সময় তোমার। দারুন। সারাদেশে চলছে হরতাল অবরোধ। এর মধ্যে আনন্দ ঘন শেয়ার করেছো করতে পেরেছ তাই বেশি ভালো লাগলো।

০৭ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৪২

শায়মা বলেছেন: আমি তো এই আনন্দ শেয়ার করবো কিনা চিন্তায় ছিলাম। এই পুল পার্টি ছিলো পূজার ছুটিতে তবুও কেউ না কেউ লাফ দিয়ে এসে বলতে পারে দেশের এই দূ্র্যোগ দূর্দিনে কিনা কুল কুল পুল পুল!!!!!!!!!!!


কত পণ্ডিত আছে না!

শেষ মেষ দি্যেই দিলাম পোস্ট খানা! :)

২০| ০৭ ই নভেম্বর, ২০২৩ রাত ১২:২৪

স্বপ্নের শঙ্খচিল বলেছেন: স্যুইমিং পুলে স্যুইমিং আর সাথে কিছু খানা পিনা নাচা এবং গানাও।
....................................................................................................
না দেখে ও আনন্দিত
মানে মানে,
ঘ্রান শক্তি বৃদ্ধি করে চেষ্টা করছি অংশ গ্রহন করার জন্য ।
তবে মূল লেখায় কোন ছবি দেখা যাচ্ছে না ,
মন্তব্যর ঘরে কিছু ছবি দেখলাম ।

০৭ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৪৩

শায়মা বলেছেন: হা হা কেমন আছো শঙ্খচিল ভাইয়ু???

তোমার মন্তব্যের ঘরে কিছু ছবি দিয়ে দেবো।

আর নাচা গানারও দেবো ওকে??

২১| ০৭ ই নভেম্বর, ২০২৩ রাত ২:০৩

আমি সাজিদ বলেছেন: কি সুন্দর পুল পার্টি!

০৭ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৪৫

শায়মা বলেছেন: হা হা কুল কুল পুল পার্টি ভাইয়ু!! :)


অক্টোপাস পার্টিও কিন্তু হতে পারে চাইলেই! :)

২২| ০৭ ই নভেম্বর, ২০২৩ রাত ২:০৯

জ্যাক স্মিথ বলেছেন: কুল, ভেরী ভেরী কুল!! B-)

আপনার পোস্টে মন্তব্য করতে গেলে স্ক্রল করতে করতে আমার হাত ব্যাথা হয়ে যায়! ইয়া বড় পোস্ট, বিশাল বিশাল সব ছবি, হাগার হাগার কমেন্ট, সব মিলিয়ে এলাহি কান্ড কারখানা!! B:-)

০৭ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৪৭

শায়মা বলেছেন: হাত ব্যথা হবে না ভাইয়া!! এক টানে নেমে যাবে নীচে! তারপর মন্তব্য করে ফেলবে। :)


তবুও হাত ব্যথা করে কমেন্ট করেছো জেনে অনেক অনেক ভালোবসাা।

২৩| ০৭ ই নভেম্বর, ২০২৩ সকাল ৮:৪৩

শূন্য সারমর্ম বলেছেন:


আপনার পার্টিতে কখনো ব্লগারেরা থাকে?

০৭ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৪৭

শায়মা বলেছেন: এত বলি চলে আসতে সবাইকে। কিন্তু কেউ আসেনা জানো?? :(

২৪| ০৭ ই নভেম্বর, ২০২৩ সকাল ৮:৫৩

করুণাধারা বলেছেন: দারুন পুল পার্টি! মজাদার সব খাবার সুন্দর করে সাজিয়ে দিয়েছ!

বারবিকিউ যদি করলেই তাহলে সেটার ছবি দিলে না কেন!! এখানে কিছু কিছু ছবি দুবার এসেছে সেগুলো কমিয়ে বারবিকিউর ছবি দিলে পারতে। আর আসলে ছবি নিয়ে এখন কিছু বলতে পারছি না। প্রথমবার পোস্ট পড়লাম যখন রাতে, ছবি দেখতে পেলাম না। দ্বিতীয়বার চমৎকার ছবি দেখতে পেলাম, এখন মন্তব্য করতে এসে কোন ছবি দেখতে পাচ্ছি না।

এককাজ করো, একটা গান গেয়ে পোস্টের সাথে ভিডিও দিয়ে দাও, "মাঝে মাঝে তব দেখা পাই, চিরদিন কেন পাই না :( "

০৭ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৫০

শায়মা বলেছেন: ওকে বারবিকিউ এর ছবিও দিয়ে দেবো আপুনি!! :)

হা হা আপুনি ইমগুর দিয়ে পোস্ট দিলে ছবি এমনই হয় মাঝে মাঝে দেখা দেয় মাঝে মাঝে দেয় না!!!!!!!!!!!

তুমি কি এখন জব নিয়ে বড়ই ব্যস্ত আছো??

এত কম কম আসো কেনো!!!

২৫| ০৭ ই নভেম্বর, ২০২৩ সকাল ৯:১১

সাড়ে চুয়াত্তর বলেছেন: সুন্দর ছবি এবং পোস্ট।

০৭ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৫১

শায়মা বলেছেন: আরে ভাইয়া এত গুরু গম্ভীর কেনো!!!


লাগ কলেছো আবারও!!!! :(

২৬| ০৭ ই নভেম্বর, ২০২৩ সকাল ১০:২৩

জুন বলেছেন: এখন তো শীত চলে আসছে শায়মা, এই পার্টি যদি গরমের সময় করতে তাহলে এই শরবত খেয়ে লোকজন আরাম পাইতো মানে এইটা আমার মতামত #:-S তবে দারুণ সাজিয়েছো এখান থেকে খেতেই তো আমার ভয় করবে যে।
অনেক অনেক শুভকামনা রইলো। সব সময় এমন আনন্দে থাকো।

০৭ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৫৫

শায়মা বলেছেন: আপুনি তুমি কি জানোনা এই খানাপিনা খাওয়া দাওয়ার চাইতে আমার সাজাতেই বেশি আনন্দ!

তাই সাজিয়েই আমি খুশ!!!!!!!!!!! :)

আর গরমেই করতে চেয়েছিলাম কিন্তু সামার ভ্যাকেশনে আমি এত এত ঘুরে বেড়িয়েছি বাংলাদেশের নানা প্রান্তে যে এই পার্টির আয়োজনের সময় ছিলো না।

তাই তাদের জ্বালায় এই পূজোর ছুটিকেই বেছে নিতে হলো।

তুমি কেমন আছো??

শরীর ভালো তো?

২৭| ০৭ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১:০০

রাজীব নুর বলেছেন: আমার অফিসে নেট স্লো।
পোষ্টে হয়তো আপনি অনেক ছবি ব্যবহার করেছেন। ছবি গুলো দেখা যাচ্ছে না।
পোষ্টে আমি আবার আসবো।

০৭ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৫৭

শায়মা বলেছেন: নেট স্লো এর জন্য না। তবে ইমগুর দিয়ে ছবি দিলে মাঝে মাঝে হাওয়া হয়ে যায়। :(


তাছরা এমনিতে দিলে পিচ্চি পাচ্ছি ছবির মাঝহে দেখাই যায় না ভালো করে।

কাজেই কি আর করা?

২৮| ০৭ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১:৩৯

স্প্যানকড বলেছেন: এতো কিছু ডোবানোর আগে খাইছেন না পরে ??? :)

০৭ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৫৯

শায়মা বলেছেন: আগেও খেয়েছি পরেও খেয়েছি ভাইয়ু.........

এখানকার ছবিগুলি ডুবাডুবির আগে এবং পরে এবং মাঝে বৈকালিক আহার ছিলো।


একটা কথা বলি,

গিটার কি সাথে আছে ঢাকার বাসায়?

থাকলে গিটার দিয়ে গান করে এক খানা গানা ব্লগে পোস্ট করো তো ভাইয়ু!!!!!!!!!!! :)

২৯| ০৭ ই নভেম্বর, ২০২৩ বিকাল ৩:৩৩

সৈয়দ মশিউর রহমান বলেছেন: ছবিগুলো অনেক সুন্দর হয়েছে।

০৭ ই নভেম্বর, ২০২৩ রাত ৮:০৩

শায়মা বলেছেন: অনেক অনেক থ্যাংকস মশিউর ভাইয়া! :)

৩০| ০৭ ই নভেম্বর, ২০২৩ বিকাল ৪:৪২

ঢাবিয়ান বলেছেন: ওয়াও কালারফুল সব আইটেম। তবে এই সব খাবার আমাকে তেমন টানে না। আমাকে খালি টানলো একটা খাবার সেইটা হচ্ছে ক্র্যকারের উপড় চীজ। আমাদের দেশী এই নোনতা একটূ ভিন্ন স্বাদের পনিরটা বিদেশে পাওয়া যায় না। বড়োই সুস্বাদু এক জিনিষ। মিস করি এই পনির।

পুলপার্টি জমজমাট হয়েছে।

০৭ ই নভেম্বর, ২০২৩ রাত ৮:০৪

শায়মা বলেছেন: আমাকেও অনেক টানে নাকি??? তবে সাজুগুজুর জন্য আর বাচ্চাদের জন্য সাজিয়েছিলাম। সেই সাজ সার্থক হয়েছে!

কিছুই পড়ে ছিলো না.....

এই পনির খেয়ে খেয়ে আমি পনিরের দম হয়ে যাচ্ছি! :P

৩১| ০৭ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:২৪

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: আপা মনে আছে তোমার ?

ব্লগে আমি কার প্রেমে পড়েছি তার নাম খুঁজে বের করবার চ্যালেঞ্জ নিয়েছিলে । সেটা কিন্তু তুমি ফুলফিল করতে পারোনি হাহাহাহাহাহা !!

০৭ ই নভেম্বর, ২০২৩ রাত ৮:০৭

শায়মা বলেছেন: ওহ সেই চ্যালেঞ্জ পরে বাদ দিয়েছি কারণ তুমি তো রোজ রোজ প্রেমে পড়ো!

একেকবার একেকজনের প্রেমে.........


আর ব্লগে যে দু একজন আছে সবাই তোমার বলতে গেলে খালাম্মা কাজেই

https://www.youtube.com/watch?v=yOV-pS6-KRA



:)


৩২| ০৭ ই নভেম্বর, ২০২৩ রাত ৮:৩৪

সাড়ে চুয়াত্তর বলেছেন: রাগ করি নাই। আপনার উপর রাগ করে সময় নষ্ট করার মত সময় আমার নাই।

০৭ ই নভেম্বর, ২০২৩ রাত ৮:৪৬

শায়মা বলেছেন: রাগ করারও সময় নাই?

এমনই সময়াভাবে আছো!!!!!!!!!!!! #:-S


ওকে ওকে তাইলে সময় না নষ্ট করে যা করছিলে বলে বিজি আছো বলেছিলো শেরজা ভাইয়া তাই করো।

৩৩| ০৭ ই নভেম্বর, ২০২৩ রাত ৮:৪৩

স্প্যানকড বলেছেন: গিটার এর উপর বিশাল কাহানী আছে। একদিন কমুনে। ভালো থাকবেন আনন্দে থাকবেন।

০৭ ই নভেম্বর, ২০২৩ রাত ৮:৫৩

শায়মা বলেছেন: বিশাল কাহানী! :||

ওকে ঠিক আছে ঠিক আছে।

তবে গিটার বাঁজায় গানা গেয়ে গানা পোস্ট করলে তোমার ভাগ্য সুপ্রসন্ন হইতোক।

এমনই মনে হইতেছে আমার। :)

৩৪| ০৮ ই নভেম্বর, ২০২৩ রাত ১২:২০

আহমেদ জী এস বলেছেন: শায়মা,



কুল কুল পুল পার্টির লক্ষ লক্ষ ছবি তো দেখলুম কিন্তু চোখ-মন "চুলবুল" করা পুলস্নান আর "হুল-হুল-হুলু" নৃত্যের ছবি তো একটাও নেই, বিষয় কি ? :P ;)
পুল পার্টি হবে আর পুলস্নান হবে না তা হয় নাকি ? :||
ফাঁকিবাজী পুস্ট..... :)
তবে রং ভরা সাজানো গোছানো ছবি আর আপনার মনের রং মেশানো পুল পার্টির সম্ভার ব্লগারদের যে মাতিয়েছে তা মন্তব্যের বহর দেখেই বোঝা যায়।
শায়মা প্রযোজিত এই ছবিতে একটু সেন্সরের কাঁচি চালালে মনে হয় অনেক ব্লগারই সবক'টা ছবিই দেখতে পেতেন। B:-/ মানে বলতে চাইছি, পোস্টে অনেক ছবি একাধিক বার এসেছে। সে সব ছেঁটে দিলে ডাউনলোড হতে সহজ হতো!

০৮ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১২:২৫

শায়মা বলেছেন: ভাইয়া আর কাঁচি চালানো সম্ভব না। হরতাল অবরোধ কোভিড মানেই আমাদের অনলাইনের পাগলামী ঝামেলা আর এমনিতেই অনেক ঝামেলায় থাকি আজকাল। ব্লগে তো অনেকদিন আসতেই পারিনা। বসতেই পারিনা লিখতে। আহা আমার আগের আগের দিনগুলি!!! এই যে বারবিকিউ ভাজাভাজির ছবি দিয়ে দিলাম। নাচানাচি ডুবাডুবিরগুলো আনছি একটু পর ভিডিও থেকে কেটে কেটে।
আমি অবশ্য ভাজাভাজিটা এক্টিংই করেছিলাম। :)


০৮ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১২:২৯

শায়মা বলেছেন:


অনেক কষ্টে ভিডিও থেকে কিছু সেন্সর কাঁচি ছবি দিলাম।

৩৫| ০৮ ই নভেম্বর, ২০২৩ সকাল ৮:৫৮

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:


দাওয়াত না দিলে আর পার্টি কিসের!
পার্টির গুল্লি মারি!!

আমি যখন এনজিওতে ছিলাম তখন আমার এক সহকর্মী আপুর পিচ্চি একটা মেয়ে ছিল - জুই। তাকে একদিন বল্লাম- মামা, চল, চা খেয়ে আসি।
ওর মেজাজ মনে হয় খারাপ ছিল। আমাকে বলল- চায়ের গুল্লি মারি!
তার তখন বয়স ছিল খুব বেশী হলে সাড়ে তিন।

০৮ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১২:৩২

শায়মা বলেছেন: হা হা গুল্লি কেমনে মারবে ভাইয়া!!!


তুমিতো বন্দুকহীন....... হি হি

৩৬| ০৮ ই নভেম্বর, ২০২৩ সকাল ১০:৩১

সোহানী বলেছেন: নেক্সট্ তোমার পুল পার্টিতে যোগ দিবো।

দেশে থাকতে অফিসিয়াল থার্টিফাস্ট পার্টিগুলো পুলের পাড়ে হতো। ভালোই লাগতো।

০৮ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১২:৩৭

শায়মা বলেছেন: হ্যাঁ রেডিসনে তো পুলসাইড বিয়ে শাদী জন্মদিনের অনুষ্ঠানও হয় আপুনি!!!!!!!!!

আমার পুলপার্টির জন্য কিন্তু মারমেইড সেজে আসতে হবে হি হি !!

আমি এক আশ্চর্য্য ভিডিও দেখেছি। সত্যিকারের মারমেইড সেজে আসে মেয়েরা দুবাইতে!!!!!!!!

আহা আমি তো মিস মাই ছেলেবেলা!

এখনই আমি সেই মারমেইড শো দেখে মুগ্ধ আর ছোটবেলায় দেখলে আমার কি হত ভাবি।

আমার ছেলেবেলাও অন্যরকম মধুর ছিলো কিন্তু আজকালকার ছেলেবেলা্ও আমার বড় মধুর লাগে।

০৮ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১২:৫৩

শায়মা বলেছেন: মারমেইড শো

৩৭| ০৮ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১২:৩০

অপু তানভীর বলেছেন: এসব ছবি আমি দেখি নি । /:)

০৮ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১২:৩৮

শায়মা বলেছেন: তুমিও কি ছবি দেখতে পারছোনা!!!

ইমগুর দিয়ে ছবি দিলেই তাহা মাঝে মাঝে তব দেখা দেয়। চিরদিন উহা দেয় না!!! :(

৩৮| ০৮ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১২:৪৪

অপু তানভীর বলেছেন: না আমি ছবি দেখতে পারছি তবে দেখবো না ঠিক করেছি । দাওয়াত দাও নাই তাই রাগ করে দেখবো না ।

০৮ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১২:৫৫

শায়মা বলেছেন: হা হা দাওয়াৎ তোমার আমার বাড়িতে সদা ও সর্বদা ভাইয়ু!!!!!!!!!!!


মনে পড়লো সেই পোস্টের কথা। যাহা এইযুগের মানুষেরা জানে না আমার বাসায় পরীর দেশে তোমার অভিযানের সেই পোস্টের কথা।


ভাইয়ু বেঁচে থাকলে একদিন তোমাদের চুয়াডাঙ্গার বাড়িতে যাবো ওকে???

৩৯| ০৮ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১:৫১

নতুন বলেছেন: এই রকমের পার্টী আয়েজন বিরাট ঝামেলার কাজ। কিন্তু খুবই চমতকার পার্টি হইছিলো মনে হচ্ছে।

কিন্তু একটা প্রশ্ন ফ্রুট সালাদের কাপে স্ট্র দিয়ে কেমনে মানুষ সালাদ খাইছিলো :-B

০৮ ই নভেম্বর, ২০২৩ বিকাল ৫:৩৫

শায়মা বলেছেন: হা হা নতুন ভাইয়া বিশ্বাস করো আমি জানতাম কেউ না কেউ এই প্রশ্ন করবেই!

আর ফাতেমা ছবি আপুর কমেন্ট দেখেও হাসছি আমি।

আপুকে যত বোকা মনে হয় আপু কিন্তু তত বোকা না!!! :)

৪০| ০৮ ই নভেম্বর, ২০২৩ দুপুর ২:৪০

কাজী ফাতেমা ছবি বলেছেন: আরেকবার পার্টি করলে দাওয়াত দিয়ো
নইলে আড়ি আঁড়ি আর আঁড়ি

০৮ ই নভেম্বর, ২০২৩ বিকাল ৫:৩৬

শায়মা বলেছেন: স্যুইমিং কসটিউম পরতে হবে কিন্তু!!!! এটা কিন্তু পুল পার্টি ছিলো আপুনি!!!


আমার ধারণা তুমি স্যুইমিং এক্সপার্ট!

তাই না???

৪১| ০৮ ই নভেম্বর, ২০২৩ দুপুর ২:৪১

কাজী ফাতেমা ছবি বলেছেন: #নতুন ভাইয়া এগ্লা স্ট্র না মনে হয়
গুতাইয়া বা খোঁচা মেরে তুলে খাওয়ার যন্ত্র

০৮ ই নভেম্বর, ২০২৩ বিকাল ৫:৩৭

শায়মা বলেছেন: সত্যিই আপু তোমার বুদ্ধির তারিফ করতে হয় কিন্তু!!! :)

অনেক অনেক ভালোবাসা....:)

৪২| ০৮ ই নভেম্বর, ২০২৩ রাত ৯:১৮

জুন বলেছেন: শায়মা বড় বিলাই এর বোনের নাম সম্ভবত সাহানা। ঠিক মনে নেই। ব্লগে কি কারণে জানি মন খারাপ করে চলে গেল একদিন।

০৮ ই নভেম্বর, ২০২৩ রাত ৯:২৯

শায়মা বলেছেন: বড় বিলাই এর নিজের নামই শাহানা ছিলো।

তার পোস্ট নিয়ে হেয় করে একজন বলেছিলো কি লিখেন এই সব ছাতামাথা তাই কষ্ট পেয়েছিলো।

বড় বিলাই আপু তো মনে হয় সামুতেই জব করতেন।

৪৩| ০৮ ই নভেম্বর, ২০২৩ রাত ৯:৩৫

জুন বলেছেন: বড় বিলাই ডাক্তার ছিল। কোন মেডিকেলে জানি চাকরি করতেন। ওনার হাজবেন্ডও মনে হয় ডাক্তার ছিলেন। তাদের একটা ছেলে হলো তার ছবিও তো ব্লগে দিয়েছিল ছবি ব্লগ হিসেবে। পরে বিজি হয়ে গেল সব কিছু নিয়ে। ওনার বোন কি কারনে জানি অভিমান করে চলে গেল শায়মা। চানাচুর মনে হয় না ওনার বোন।

০৮ ই নভেম্বর, ২০২৩ রাত ৯:৪০

শায়মা বলেছেন: এই কারণেই আপুনি!

একজন তার লেখা খুব খারাপ বলেছিলো তাই কষ্ট পেয়েছিলো আপুনি!

আর কখনও লিখলো না। :(

চানাচুরকে জিগাসা করলে পাওয়া যাবে আপুনির বোনের নাম খানা।

তুমি কেমন আছো আপুনি?

৪৪| ০৮ ই নভেম্বর, ২০২৩ রাত ৯:৪৪

করুণাধারা বলেছেন: এখন আবার সব ছবি দেখতে পাচ্ছি। চমৎকার সব ছবি। মোট ৬৯ টা। এত ছবি তুমি তুলেছ? পোস্টে এতো ছবি দিতে কত সময় লাগে?

আরব দেশে পানির অভাব দেখে ওরা পানির খুব কদর করে। বিয়ে হয় পুল সাইডে। আমি প্রথম বার এমন একটা বিয়েতে গিয়ে অবাক হয়ে গিয়ে ভাবছিলাম, পানির পাশে বিয়ের অনুষ্ঠান করে কী লাভ হলো!!

০৮ ই নভেম্বর, ২০২৩ রাত ৯:৪৭

শায়মা বলেছেন: কি বলো আপু!! পুল সাইডে বিয়ে পানির অভাবে!! কেনো পুলের পানি খায় নাকি সেই পানিতেই চুবায় দেয়??

যাইহোক আমি একটা ড্রিংকস বানিয়েছিলাম স্প্রাইট আর মোনিন মিশিয়ে নাম দিয়েছিলাম পুল ওয়াটার।


এত ছবি আমি তুলিনি। অনেকেই তুলেছিলো সেসবও আছে।

এত ছবি দিতে অনেক সময় লাগে আপুনি!

তার চাইতেও লাগে ধৈর্য্য!

আমার আবার অসীম ধৈর্য্য! :)

জানোই সেটা :)

৪৫| ০৮ ই নভেম্বর, ২০২৩ রাত ৯:৫৬

করুণাধারা বলেছেন: আরে না না, পুলের পানি খায় না! আমি বলতে চেয়েছি, ওরা তো আমাদের মতো খালবিল নদী পুকুর দেখতে পায়না, বৃষ্টিও পায় না, তাই হয়তো জলাশয় দেখতে ওদের খুব ভালো লাগে। জলাশয় আর কোথায় পাবে! তাই হয়তো পুল সাইডে বিয়ের অনুষ্ঠান করে নাচগান আনন্দ করে।

০৮ ই নভেম্বর, ২০২৩ রাত ১০:২৯

শায়মা বলেছেন: হা হা তাই বলো আপুনি!!!

আমিও জীবনে প্রথম শুনি রেডিসনে পুল সাইডে ওয়েডিং পার্টি!

আমি তো শুনে ভাবছিলাম ঘর ছেড়ে পুলসাইড কেনো!!

পরে দেখলাম এটাও এক ঢং।

মনে হয় দুবাই থেকেই শিখেছে।

৪৬| ০৯ ই নভেম্বর, ২০২৩ সকাল ১০:৪৮

কাজী ফাতেমা ছবি বলেছেন: আপু আমি সাঁতার জানি। কত বছর সাঁতার কাটা হয় না। বাড়িতে গেলে শীতকাল, ঠান্ডার ভয়ে নামা হয় না। পরীক্ষার পর যাবো কিন্তু সেই তো পানি ঠান্ডা।

০৯ ই নভেম্বর, ২০২৩ সকাল ১১:০৭

শায়মা বলেছেন: আমি বুঝেছিলাম তুমি অনেক ভালো সাঁতার জানো। আমি কিন্তু চোখ বুঝলে তোমার গ্রামের বাড়ি তোমার ছেলেবেলা। ছাঁপা ছাঁপা জামা পরা ফর্সা ধবধপে একটা ১৬/১৭ বছরের মেয়েকে দেখতে পাই। যে গাছে উঠে পেয়ারা পাড়ে, পুকুরে সাঁতরায়!

আহা আনন্দময় দিন ছিলো তোমার কত তাইনা??

৪৭| ০৯ ই নভেম্বর, ২০২৩ দুপুর ২:৩০

প্রামানিক বলেছেন: খাওয়ার ছবি দেখে মুখের রুচি বেড়ে গেল

০৯ ই নভেম্বর, ২০২৩ দুপুর ২:৩৯

শায়মা বলেছেন: খাবারগুলো খাওয়ার চেয়েও দেখতে সুন্দর হয় যেন সেদিকে সজাগ দৃষ্টি রেখেছিলাম ভাইয়া।

যাইহোক তোমার শরীর এখন ভালো তো?

তুমি যখন সিক ছিলে তোমার অফিসের একজনের কাছে খবর নিয়েছিলাম। জেনেছিলাম তখন কিছুটা সুস্থ্য হয়ে উঠেছো!

৪৮| ০৯ ই নভেম্বর, ২০২৩ দুপুর ২:৪৫

ডার্ক ম্যান বলেছেন: তুমি পুল পার্টি করতে জান ?
আমি তো ভাবতাম , তুমি শুধু ব্লগারদের লেগ পুল কর ।

০৯ ই নভেম্বর, ২০২৩ দুপুর ২:৫২

শায়মা বলেছেন: ঐ তো পুল পার্টি করা কি আর এত সহজ!!!
লেগ পুল ইয়ার( কান) পুল করা জানলেই পুল পার্টি করা যায়।
:)
ইহা একখানা শিক্ষনীয় ব্যপার স্যপার!

তবে হ্যাঁ ব্লগারদের লেগ আই মিন অসভ্য ব্লগার যারা তাদের নোংরা লেগ পুল কেনো তাকাবারও সময় নেই আমার তাদের দিকে। তবে যেই সব অসভ্যরা ইয়ার মানে কান বাড়িয়ে আসে ইয়ার পুল মানে কান টানা খেতে তাদের কানগুলো পুলের সাথে সাথে কুচ করে কেটেও নেই আমি! :)

ভালো করি না বলো?? :) :)
অবশ্য কান কাটা রমজানদের তাতে এতটুকুও লজ্জা নেই। কাটা কানেই লম্ফ ঝম্ফ করে। :)

তা না হলে কি আর কান কাটা রমজান হওয়া যায়!!!

৪৯| ০৯ ই নভেম্বর, ২০২৩ রাত ৮:৩১

ডার্ক ম্যান বলেছেন: তুমি হইলা গিয়া আপসহীন ব্লগার । তুমি কি খারাপ কিছু করতে পার ।
রুপে গুণে তুমি ব্লগের খালেদা জিয়া ।

০৯ ই নভেম্বর, ২০২৩ রাত ৯:০৩

শায়মা বলেছেন: হা হা খালেদা জিয়া!! কি বললে এইটা !!!!!!!!!!!!!!

আমি কিন্তু ইউনিভারসিটি পাস দিয়েছি!

আর আমি তার চাইতে বেশী গুনবতী!

তার কি গুন আছে আমার মত বলোতো!!!

একটাও নেই। তবে হ্যাঁ সি ইজ প্রিটি। এতে কোনো সন্দেহ নেই।

এত বয়স হয়েছে তারপরেও এত সুন্দর!!!

তবে তার মতই সোন্দর ! :)

৫০| ০৯ ই নভেম্বর, ২০২৩ রাত ৯:০৭

ডার্ক ম্যান বলেছেন: তুমি প্রশ্ন ফাঁস জেনারেশনের স্টুডেন্ট । তোমার এই পাশের দাম কম ।
খালেদা জিয়ারে তোমার পছন্দ হইলো না।
তাইলে তুমি রওশান এরশাদ আর সাচু জি এম কাদের ।

০৯ ই নভেম্বর, ২০২৩ রাত ৯:১১

শায়মা বলেছেন: ঐ কি বলো!!

সোনাগাজী ভাইয়ার সাগরেদ হলে নাকি!!!!!!!!!

প্রশ্নপত্র ফাঁসও জেনেরেশন আর ৭২ সালের অটো পাসও সোনাগাজীভাইয়াদের জেনেরেশন!


তুমি তো বাহাত্তুরে নহে তবে তুমি কোনটা ভাইজান!!!

আমি রওশন মওশন কোনোটাই না! আমি আমিই আমার নিজের ইমেজে চলি!

এই ইমেজ আমি নিজে ক্রিয়েট করেছি ঘরে বাইরে ব্লগে সবখানেই।

হুহ হুহ হুহ !!!!

৫১| ০৯ ই নভেম্বর, ২০২৩ রাত ১০:২২

শ্রাবণধারা বলেছেন: আপনার এই পোস্টটি দেখেছিলাম। দেখে মনে হয়েছিলো ব্লগিংয়ের জন্য কত অসংখ্য বিষয়ই না আছে কত চমৎকার ভাবে উপস্থাপন করার মত।

পুল পার্টি বিষয়ে আমার আগ্রহে ঘাটতি আছে সত্য, কিন্তু মানুষের জীবন-যাপন যে কি অপূর্ব নান্দনিক হতে পারে তা আপনার পোস্টগুলো দেখলে বোঝা যায়।

যে বা যারা আপনাকে বলে যে আপনি হাড়ি-পাতিলের ব্লগ লেখেন, তাদের জন্য আমার বক্তব্য এই যে হাড়ি-পাতিলের মূল্য জীবনের জন্য ফেলনা নয়। হাড়ি-পাতিলের ভিতর দিয়েও যে জীবন দেখা যায়, জীবনের সৌন্দর্য উপভোগ করা যায় সেটা বোধ করি সব মেয়েরাই কম বেশি সূক্ষ্ম বোধবুদ্ধি দিয়ে বুঝতে পারেন, কিন্তু পুরুষের ভোতা বুদ্ধিতে সেটা অনুভব করা একটু কঠিন বটে।

০৯ ই নভেম্বর, ২০২৩ রাত ১০:৪৮

শায়মা বলেছেন: অনেক অনেক ভালোবাসা ভাইয়া!

আমি যদি ভর্তা দিয়ে ভাত খাই তবুও সেটা সুন্দর করে সাজিয়ে খেতে ভালোবাসি। আমি এবং আমার চারপাশ সুন্দর করে সাজিয়ে রাখি । এটা আমার ছেলেবেলার অভ্যাস! আর হ্যাঁ সৃষ্টিকর্তার প্রতিও সেই কারণে কৃতজ্ঞ যে তিনি আমাকে সেই জীবন যাপনের তৌফিক দিয়েছেন সারাটা জীবন জুড়েই।
ভাইয়া আমি গৃহসজ্জার জন্য ৩ বার পুরষ্কৃত হয়েছি। টিভি প্রোগ্রাম করেছি। আমি কোনো ইন্টেরিওরে পছন্দ করি না আমি আমার নিজের স্বকীয়তা দিয়ে ভালোবেসে ঘর দূয়ার যেমন সাজাই একই ভাবে আমি আমার যা কিছু কাজ তার জন্য আমার ১০০% দেই।


ভাইয়া আমি এক বিষয়েই লিখি না আমি যেমনই ঘরবাড়ি নিজের সাজুগুজু নিয়ে লিখি, তেমনই নানা বিষয়ে ফিচারও লিখেছি, একই ভাবে আমি নানা রকম গল্প কবিতা সিরিজ লিখি তুমি নিজেই জানো। আমাকে কি সোনাগাজী ভাইয়ার মত পত্রিকা থেকে নিউজ তুলে রাজনীতি নিয়ে লিখতেই হবে?? এটা কেমন কথা? যাইহোক কিছু ছাপিয়ে কিছু হিংসুটে মানুষের আমার আনন্দে হিংসা লাগে কারণ তারা হতাশাবাদী।

এমন মানুষ কিন্তু দু একজন হাতে গোনা। আর তার মাঝে সোনাগাজী ভাইয়া তো নাম্বার ওয়ান একজন হিংসুটে মানুষ। ভাইয়া চায় সবাই তাকে মাথায় নিয়ে নাচবে। উনি পত্রিকা থেকে কয়েক লাইন উঠিয়ে সম সাময়িক লিখছি লিখছি বলে চেচাবেন আর সবাই বাহবা দেবে। আর নিজের নিজস্ব মৌলিক লেখা বলতে তার নিজের কিছুই নেই। স্মৃতিচারণের নামে উনি যে আম্বিয়া খাতুনদের গল্প লিখেন তা কোনো সাহিত্যমানের পর্যায়ে পড়ে? তুমিই বলো?

সেসব তো ক্লাস ফাইভের বাচ্চাও তার থেকে বেটার লিখতে পারবে। যে লেখার ছিরি আমি পড়ে পরে ভাবি এই নিয়ে উনি মানুষের লোখর তুচ্ছ তাচ্ছিল্য করে কোন আক্কেলে?

বয়স হয়ে ভাইয়ার বেক্কলীতে ধরেছে। কয়েকদিন ব্লগ ঝিমিয়ে ছিলো হঠাৎ আমরা এসে করুনাধারা আপু শেরজা ভাইয়া সাড়ে ভাইয়ার ব্লগে মজা করে কমেন্ট করছি কেনো এবং কেনো তারা উনার মত হনুকে প্রশংসা না করে আমাকে করলেন তাতেই উনার বাড়া ভাতে ছাই পড়লো!

৫২| ১০ ই নভেম্বর, ২০২৩ দুপুর ২:১১

নতুন বলেছেন: লেখক বলেছেন: হা হা নতুন ভাইয়া বিশ্বাস করো আমি জানতাম কেউ না কেউ এই প্রশ্ন করবেই!

মাথার চুলে পাক ধরেছে পার্ট/ অনুস্ঠানের সেটআপের আয়োজন করতে করতে :#)

তাই ছবি গুলি দেখার সময় এইটাতেই চোখ আটকে গেলো!!! :P

সবাইকে নিয়ে এমন আয়োজন করে মজা না করলে লাইফ পানসে হয়ে যায়।

১০ ই নভেম্বর, ২০২৩ রাত ৯:০৬

শায়মা বলেছেন: তাই বলো ভাইয়া!! এই ব্যাপারে তোমার দক্ষ চোখের ১০০ নাম্বারে ২০০ নাম্বার দিলাম।

ভাইয়া নেক্সট টাইম ইভেন্ট ম্যানেজমেন্টের সময় তোমার থেকে অবশ্যই পরামর্শ নেবো।

৫৩| ১১ ই নভেম্বর, ২০২৩ ভোর ৪:৩১

ডঃ এম এ আলী বলেছেন:



পুল পার্টির জন্য খাবার পরিবেশনের দায়িত্ব পালনের
নিমিত্ত কুল কুল কৌশলের মহাপ্রয়োগ দেখে সত্যিই মুগ্ধ
বিমোহিত । Shot on OnePlus powered by Dual
Camera না হয়ে যদি powered by tripple camera
হতো তাহলে জানি ছবি আরো কত না চটকদার দেখাতো!!

তার পরেও আরো অবাক করা কান্ড, ব্লগের এই
মন্তব্য খড়ার দিনে যেখানে পোষ্ট দিয়ে একজন
ব্লগারকেও মন্তব্যের ঘরে দেখতে পাওয়া যায়না
সেখানে এই আয়েসি কুল কুল পুল পার্টিতে প্রায়
শ খানেক ( মন্তব্য প্রতি মন্তব্য মিলিয়ে) ব্লগারের
পুল পার্টিতে আগমন সত্যিই অনেক আশাপ্রদ
ব্যপার । মনে পড়ে কোন এক সংবাদ ভাষ্যে
দেখেছিলাম যেখানে জলে ডুবে একটি বাঘকেও
কুল কুল করতে দেখা যায়না সেখানে একটি নয়
দুটি নয় চার পাঁচটি বাঘ পুল পার্টিতে জয়েন করেছে।

মনে হলো আমরা ব্লগারেরা বাঘের থেকেও একেবারে
কম তেজিয়ান নই ,পুল পার্টিতে ডাক পেলেই বিশেষ
করে মঝাদার খানা পিনা আয়োজনসহ ডাক পেলে
সদল বলে হাজির হয়ে যাব ক্ষনিকেই ।

ব্লগ তাজা হোক, জিবন্ত হোক এটাইতো কাম্য।
যুগ্ধ বিগ্রহ , হরতাল আর আবরোধের মাঝেও
সুন্দর ছবি সমৃদ্ধ তৃপ্তি দায়ক পোষ্ট দানের জন্য
ধন্যবাদ ।
শুভেচ্ছা রইল

১২ ই নভেম্বর, ২০২৩ রাত ১০:৫৩

শায়মা বলেছেন: ভাইয়া

বাঘের পুল পার্টি পছন্দ হলো না লিখলে দেখে আবার উপরে উঠলাম! আর উঠে দেখলাম আমার জবাব গায়েব!

কোনোভাবে ডিলিট হয়ে গেছিলো হয়তো!!

সো স্যরি ভাইয়া!!

দাঁড়াও আগে মুছে ফেলা মন্তব্য আনা যেত। এখন সেই অপশনও পাচ্ছি না। :(

১২ ই নভেম্বর, ২০২৩ রাত ১০:৫৯

শায়মা বলেছেন: ভাইয়া লিখেছিলাম অনেক অনেক ভালোবাসা ভাইয়ামনি!

এখন তোমাের শরীর কেমন?

অবশ্যই সকল ব্লগারদের দাওয়াৎ আমার পুল পার্টিতে। :)

৫৪| ১১ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১:৫৩

রেজাউল৬১ বলেছেন: সোনাগাজী বলেছেন:

রেজাউল৬১ যথাসম্ভব শায়মার লোক...


আপনার লেখার ধার কমে যাচ্ছে। আপনার অন্যান্য নিক গুলান সর্বোচ্চ কয়েক সপ্তাহের মধ্যে সেফ হয়ে গেছে , কিন্তু রেজাউল নিকটা ১-২ বছরেও সেফ হলো না :( । লেখার মান বাড়ানোর দিকে আরেকটু মনোযোগী হতে হবে।

১১ ই নভেম্বর, ২০২৩ রাত ৮:৫৪

শায়মা বলেছেন: কই বলেছে ভাইয়ু??

নিজের ইঁদুরের গর্তের মাঝে জালে আটকে আটকে??

আহারে বেচারা ভাইয়াটা। কোন দুঃখে যে অকারণে লাগতে আসে বুঝিনা। পিপিলিকার ডানা ওঠে মরিবার তরে। পত্রিকা দেখে দু কলম অং বং লিখে আর কিছু চামচাদের বাহা বাহা পেয়ে ভাবে কি হনু হই গেতিলে।


আর তার কথা কেউ না শুনলেই এ এর লোক সে তার লোক অমুক তমুকের ভাই তমুক সমুকের দল আরে নিজের দলের চরকায় তেল নাই আর অন্যের চরকার খবর তার।

আর লেখার মান?? অন্যের লেখা নিয়ে কথা বলে কোন আক্কেলে আল্লাহই জানে। এই সব না করে নিজের লেখার দিকে মন দিলে ভালো করতো।
তার লেখা তো ক্লাস টু এর কোনো ছাত্রকে দিলেও লিখে ফেলতে পারবে। যেই না লেখার ছিরি!! তাই নিয়ে আবার ফালাফালি!!!

এমন বিরক্তিকর হয়ে গেছে আজকাল ভাইয়া। যে দুঃখও লাগে না আর তার পরিনতিতে।


যাইহোক তুমি আসলেই কে একদিন কানে কানে মানে ইমেইল দিয়েও জানিয়ে দিও ভাইয়া। প্লিজ প্লিজ আমার অনেক জানার ইচ্ছা!!! :(

ইমেইল আইডি দেবো?? প্লিজ!!!!!!!!!!!!!!

১২ ই নভেম্বর, ২০২৩ দুপুর ২:০৯

শায়মা বলেছেন: সোনাগাজী বলেছেন:

রেজাউল৬১ যথাসম্ভব শায়মার লোক...


আপনার লেখার ধার কমে যাচ্ছে। আপনার অন্যান্য নিক গুলান সর্বোচ্চ কয়েক সপ্তাহের মধ্যে সেফ হয়ে গেছে , কিন্তু রেজাউল নিকটা ১-২ বছরেও সেফ হলো না :( । লেখার মান বাড়ানোর দিকে আরেকটু মনোযোগী হতে হবে।


এই কমেন্ট আমি কোথাও খুঁজে পেলাম না রেজুভাইয়ু আমার লোক!

আর তোমাকেও খুঁজে পেলাম না???

তাই তোমার জন্য এই গানা.......

https://www.youtube.com/watch?v=iSgppEtGhOc

৫৫| ১২ ই নভেম্বর, ২০২৩ রাত ৯:১৫

ডঃ এম এ আলী বলেছেন:



প্রতি মন্তব্যের কোন নোটিশ পাইনা বলে দেখতে এসেছিলাম।
বাঘের পুল পার্টির ছবি মনে হয় পছন্দ হয়নি । যাহোক এবার
ফ্যমিলি সুইমিং পুল পাঠিয়ে দিলাম , ঘরে বসেই যত পার
কুল কুল করে সুইমিং করো আর পুল পার্টি কর ।

১২ ই নভেম্বর, ২০২৩ রাত ১০:৪৯

শায়মা বলেছেন: আমাদের অনেকের বাড়িতেই এমন স্যুইমিং পুলও দেখেছি!

অনেক সুন্দর ভাইয়া!!!


আবার এক বাড়িতে ড্রইং রুমে স্যুইমিং পুল !!

এই আচানক জিনিস থেকে আমি হা হয়ে গেছি!!!


তারা মনে হয় স্যুইমিং পুলে ঘুমায়!

ভাইয়া ওয়াটার বেড দেখেছো তুমি?? সেটাও কম মজার না! হা হা

৫৬| ১২ ই নভেম্বর, ২০২৩ রাত ১০:২৩

মনিরা সুলতানা বলেছেন: কি আনন্দ !!
অনেক মজা।

১৩ ই নভেম্বর, ২০২৩ সকাল ১১:৫৮

শায়মা বলেছেন: আসলেই অনেক মজার করেছিলাম সেদিন।
পুলে চুবাচুবি ডুবাডুবির পর পাগলা নৃত্য!

হা হা

আপুনি তুমি কেমন আছো?

অনেকদিন হলো ব্লগে আসোই না আর।

৫৭| ১৩ ই নভেম্বর, ২০২৩ রাত ১:৫৫

রেজাউল৬১ বলেছেন: এই কমেন্ট আমি কোথাও খুঁজে পেলাম না রেজুভাইয়ু আমার লোক!

গোলু বেজায়গায় পটি করে রাম পেদানি খাওয়ার সময় গলুর ওস্তাদ বরাবরের মতো গলুকে সেভ করে নিয়ে যাওয়ার সময় পটি টা মুছে দিয়ে যায়, ঐ জন্য পাচ্ছেন না।

তবে গলুর ওস্তাদ ট্রেইল ঢাকার আগেই এক নাচুনে কিশোরী ঘটনার ছবি এঁকে ফেলেছিল। সেখান থেকে দেখতে পাবেন ।


এই কমেন্ট আমি কোথাও খুঁজে পেলাম না রেজুভাইয়ু আমার লোক!

গোলু বেজায়গায় পটি করে রাম পেদানি খাওয়ার সময় গলুর ওস্তাদ বরাবরের মতো গলুকে সেভ করে নিয়ে যাওয়ার সময় পটি টা মুছে দিয়ে যায়, ঐ জন্য পাচ্ছেন না।

তবে গলুর ওস্তাদ ট্রেইল ঢাকার আগেই এক নাচুনে কিশোরী ঘটনার ছবি এঁকে ফেলেছিল। সেখান থেকে দেখতে পাবেন ।


১৩ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১২:০২

শায়মা বলেছেন: হা হা ভাইয়া গলুর আবার ওস্তাদ??
প্রথমে বুঝিনি কাকে বলছো। পরে একটু বুদ্ধি খাঁটিয়ে বুঝলাম! :P

আচ্ছা যাই হোক একটা কথা বলতে পারো?

গলু নামের মানে কি?

গরু নাকি?

মানে আহলাদী কলে আমি যেমন বলি করেছিকে কলেছি এমন টাইপ কিছু নাকি?

সত্যি এটা নিয়ে অনেক ভেবেছি তবুও মাথা খাঁটিয়েও বের করতে পারলাম না। :(

১৩ ই নভেম্বর, ২০২৩ দুপুর ২:০০

শায়মা বলেছেন: রেজুভাইয়ু একটা জিনিস দেখে আমি অনেক হাসলাম!

যাইহোক আমার নানুর বাড়িতে এক স্যুইপার আসতো। বাড়ির বাইরের উঠোনের দিকের ড্রেইন টয়লেট এসব পরিষ্কার করতে। সে বড়ই শৌখিন ছিলো। তার অনেক সাধ ছিলো তিন ছেলে চথুরা মথুরা আর কাঙ্গালুকে নিয়ে প্লেইনে উঠবে। তার শুধু প্লেনে উঠবার সাধই ছিলো না সে স্বপ্ন দেখতো তিন ছেলে এই মানুষের সমাজে ঘৃন্য পেশায় যাবে না। পড়ালেখা করে অনেক বড় হবে। আর তাই সে ছেলেদেরকে স্কুলেও পাঠাতো।
যাইহোক সেবার পূজো বা কোনো এক পরবের দিনে সে বেশ কিছু টাকা পেলো। সেই টাকায় সোজা প্লেনের টিকেট কিনে চেপে বসলো প্লেনে। এবং কয়েক মিনিটেই ঢাকা পৌছালো। এত টাকার ভ্রমনে এই কয়েক মিনিটের যাত্রায় প্রথমেই তাদের আশা ভঙ্গ হলো। যাইহোক ঢাকায় নেমে কোথায় থাকবে কোথায় খাবে কোন কিছুরই হদিশ পাচ্ছিলো না তারা।
তবুও হোটেল থেকে খানা দানা পেয়ে আর ফুটপাথে ঘুমিয়ে আরো দুদিন কাটলো। এরপর টাকা নেই খাওয়া নেই থাকারও জায়গা নেই। এমনকি বাড়ি ফিরবে কেমন করে সেটাও ভেবে পাচ্ছিলো না।

শেষ মেশ সহজ বুদ্ধি ভিক্ষাবৃত্তি করে কোনো রকমে দেশের এক ড্রাইভারের সহায়তায় বাড়ি ফিরলো।


আমার এই গল্পের কোনো উদ্দেশ্য নাই কিন্তু হঠাৎ মনে পড়লো! আসলে মানুষের এই যে উচ্চাকাঙ্খা সেটার বাস্তবায়ন আসলেই সম্ভব কেউ চাইলেই। শুধু আগে থেকে ভেবেচিন্তে পা বাড়াতে হয় কাজটা করতে হয়। নয়ত ভাবিয়া করিও কাজ করিয়া ভাবিও না এই প্রবাদ বাক্য জীবনে সত্যি হয়ে যায়। :(

৫৮| ১৩ ই নভেম্বর, ২০২৩ রাত ১:৫৮

রেজাউল৬১ বলেছেন: আমি কে ?
আমার নাম প্লুটো গাজী


১৩ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১২:০৪

শায়মা বলেছেন: হায়রে রেজাউল থেকে আবার প্লুটোগাজী হতে গেছিলে কেনো?

সেই প্লুটিগাজী কি এখনও আছে নাকি ব্যান খেয়ে অক্কা!!


বেশ কিছুদিন বড়ই ব্যস্ত ছিলাম। ব্লগে চোখ রাখতেই পারিনি।

তাই অনেক কিছু মিস!! :(

৫৯| ১৩ ই নভেম্বর, ২০২৩ সকাল ৮:৫৯

সাড়ে চুয়াত্তর বলেছেন: কেমন আছেন আপু?

১৩ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১২:১১

শায়মা বলেছেন: অনেক আনন্দে আর ভালো আছি তবে অনলাইন ক্লাস চলছে অবরোধের দিনে আর ছুটির দিনে স্কুল!!! :(

যাইহোক স্কুল আমাকে বেশি জ্বালাতে পারছে না।

নাচ শেখাও গান শেখাও পাপেট নাচাও।

তাই একটু ব্লেই কয়েকদিন পাপেটিয়ার হতে পেরেছি। হি হি :)


তবে তোমাকে একটু চিন্তিত দেখলাম! হা হা

নিজের পোস্টে না অন্যের পোস্টে আর কি!! :P

১৩ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১২:১৪

শায়মা বলেছেন: জানো মাঝে মাঝে বিরক্ত হয়ে ভাবতাম আহা আমার যদি ২ দিন স্কুল আর ৫ দিন ছুটি হত!!!!!!!! :)

বলতে গেলে তাই হলো!

যদিও অনলাইন কিন্তু ইহা আমার কাছে ডালভাত! কাজেই ছুটিই!!!!!!!!!!!!

আজ আমি আমার বারবিডলকে মনিপুরি নৃত্যশিল্পীর রুপডান করবো! :)

তোমার কন্যার জন্য ছবি তুলে আনবোনে ভাইয়া! :)

৬০| ১৩ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:২৮

রেজাউল৬১ বলেছেন: আপনি গলুর ঘটনা জানেন না শুনে কষ্ট পাইলাম। শুধু পার্টি না করে একটু বলগিং করলেও পারেন। ব্যস্ততা কার নাই? এই বলগে এমনও গ্যানি গুনি আছেন তারা আমেরিকা -ইজরায়েল -মধ্যপ্রাচ্য-ইউ- সব সরকারকে পরামর্শ দেয়ার পরেও ব্লগিং এর সময় বের করে।

গলুর রেফারেন্স Click This Link

১৩ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৪৮

শায়মা বলেছেন: আরে ব্লগিং করি তো!! কিন্তু মাঝে মাঝে একটু বেশি ব্যস্ত হয়ে যাই তখন আর কোনোদিকে মন দেবার টাইম পাই না আজকাল। :(


ওহ এইটা তো পড়েছি। কিন্তু কুকুরের নাম গলু?? কেনো?? এই নামের মানে কি বাবা?

না না নামটা পছন্দ হলো না। :(

৬১| ১৩ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৪৩

মনিরা সুলতানা বলেছেন: কিছুতেই মন শান্ত রাখতে পারছি না, জীবনে তো সবসময় চলমান ঘটনাবলীর সমন্বয়। চেষ্টা করছি ব্লগে থিতু হতে। শুভেচ্ছা নিও।

১৩ ই নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৭:৫৭

শায়মা বলেছেন: সেটাই আপুনি! জীবন বদলায় মানুষ বদলায়। মনও বদলায়। এই কারনেই তো জীবনের এত রুপ রস গন্ধ আর জীবনকে ভালোবাসা!

অনেক ভালোবাসা তোমার জন্য!

৬২| ১৫ ই নভেম্বর, ২০২৩ রাত ২:৫১

রেজাউল৬১ বলেছেন: কিন্তু কুকুরের নাম গলু?? কেনো?? এই নামের মানে কি বাবা?

না না নামটা পছন্দ হলো না। :(


স্বভাব যেমন, নাম ও তো তেমন হবে। এই নাম ভাল না লাগলে চথুরা মথুরা কাঙ্গালুর বাপ ডাকতে পারেন।

রেজুভাইয়ু একটা জিনিস দেখে আমি অনেক হাসলাম!
শিল্পকর্ম দেখে হাস্তে হয়না, বরং গলুকে উত্সাহ দেন আরো বেশি করার জন্য।

১৫ ই নভেম্বর, ২০২৩ সকাল ৭:১৯

শায়মা বলেছেন: সেই শিল্পকর্ম তো ইয়াক থু মার্কা। কিন্তু তুমি এটা কি বললে চথুরা মথুরা কাঙ্গালুর বাপ!!!!!!

হা হা

তবে যাই বলো সেই লোককে আমার শ্রদ্ধা সে নিজের কাজে নিজের মনে তার স্বপ্ন পূরণের চেষ্টা করেছে। কারো পাকা ধানে মই দিতে যায়নি বা কারো পিছে নিজের শিল্পকর্ম নিয়ে ছুটে বেড়াতেও যায়নি।

জানো কিছুদিন আগ পর্যন্ত নাকি একটা পাগল ছিলো আমাদের ঢাকা শহরেই যে তার শিল্পকর্ম নিয়ে রাস্তায় দাঁড়ায় থাকতো। তারপর ঝোপ বুঝে কোপ মারার মত গাড়ির কাঁচে ছুড়ে মারতো। একবার আমার এক কাজিন যার গাড়ি অন্ত প্রাণ তার ঝকঝকে তকতকে হুডখোলা গাড়িতে তাক করেছিলো । সে নাকি মরিয়া হয়ে অনেক স্পীডে তার দিকেই গাড়ি ছুটায় দিয়েছিলো ভয় দেখাতে।

তখন এক আশ্চর্য্য জিনিস আবিষ্কার করেছিলো যে সেই ইয়াক থু শিল্প হাতে শৈল্পিক পাগলা ভো দৌড় দিয়েছিলো ভয়ে।

তখন থেকেই জানি পাগলেরও জানের মায়া থাকে। কাজেই পাগল ভেবে বসে থাকলে চলবে না। মাঝে মাঝে স্পীডে গাড়ি চালালে পাগলও দৌড় দেয়। হা হা ইহা প্রমানিত সত্য। যদিও পাগলের ব্রেন বেশিক্ষন কাজ করে না। আবারও গাড়ি দেখলেই শিল্পকর্ম হাতে দাঁড়িয়ে যায় কিছু দিন পর পর।

৬৩| ১৬ ই নভেম্বর, ২০২৩ সকাল ১১:০০

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:


তোমার ধৈর্য আছে, আপুনি!
তোমার দ্বারা মহৎ কিছু হবে।

১৬ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১২:০৮

শায়মা বলেছেন: হা হা কত্ত কত্ত মহৎ কাজ করে ফেললাম ভাইয়া!!!!!!!!! জানলে না তো!!!!!!!!!! হা হা

৬৪| ১৬ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১২:৫৬

মিরোরডডল বলেছেন:




কবিতাপুর পোষ্টে কমেন্ট রেখেছিলাম, ওটা মনে হয় নোটিফিকেশন হয়নি।
কিন্তু খুব ওল্ড না, ২০২০ এর পোষ্টে।

১৬ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১:০৯

শায়মা বলেছেন: ওহ আমি তো কবিতা আপুর পোস্টে মনে হয় ঢুকিনি অনেকদিন!

হা হা
দাঁড়াও দেখছি মিররমনি!!! :)

১৬ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১:১৩

শায়মা বলেছেন: মিররমনি

সেই সিরিজ লেখার সময়টা কত মজার ছিলো মনে আছে??

মাহা ভাইয়া
ঢুকিচেপা
চুয়াত্তর ভাইয়া

শুভভাইয়া

শুধু চুয়াত্তর ভাইয়া ছাড়া সবাই হারিয়ে গেলো !:(

৬৫| ১৬ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১:১৬

শায়মা বলেছেন: মিরোরডডল বলেছেন:




কবিতাপুর পোষ্টে কমেন্ট রেখেছিলাম, ওটা মনে হয় নোটিফিকেশন হয়নি।
কিন্তু খুব ওল্ড না, ২০২০ এর পোষ্টে।


২০২০ এর কোন পোস্ট?

এক এক করে খুঁজে যাচ্ছি ।

পাচ্ছি নাতো !:(

৬৬| ১৬ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১:১৯

মিরোরডডল বলেছেন:




হুম মনে আছে।
যদিও করোনার ভয়াবহতা, তারপরও খুব সুন্দর ছিলো সময়গুলো।

আমার জন্য স্পেশাল কারণ তখনই আমার সামুকে একটু একটু করে জানা।
এর দুই বছর আগে সাইন আপ করলেও আসা হতো না।
বাই নেম সামুর কাউকে সেইভাবে চিনিনা।

২০২০ তখনই পরিচয় বন্ধুত্ব সবার সাথে।
কোথায় চলে গেলো মানুষগুলো!

১৬ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১:২৭

শায়মা বলেছেন: হ্যাঁ তোমাকে তখন প্রথম ভালো ভাবে মানে এইভাবে চিনতে শুরু করি!

হা হা কত্ত মজা করেছি আমরা তখন।

জানো এমন অনেক মানুষ এসেছে আবার হারিয়েও গেছে।

তুমি যেন হারিয়ে যেও না।

দেখো কত কত সুন্দর সময় কাটলো আমাদের সেই ২০২০ এর পর থেকে।

এইভাবে সামুকে তো তারপর থেকেই চিনলে তাইনা??

আর এখন দেখো সবাই তোমাকে চেনে। মানে এট লিস্ট এইখানের ইমেজে তো চেনে!!!

এইটাও তো তোমার এক আনন্দের জগৎ তাই না??

৬৭| ১৬ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১:২৪

মিরোরডডল বলেছেন:



থাক আর খুঁজো না।
নভোনীল পোষ্টে।

ওখানে আপুকে বলেছি লাস্ট এপিসোড লেখা যাবে কিনা কারণ ওটা ইনকমপ্লিট অবস্থায় বন্ধ হয়ে গেলো।
ওটা লেখা হলে আবার পুরনো পাঠকেরা ইনভল্ভ হতো।

কাহিনীটাও একটু গতি পেতো।
এতোগুলো পর্ব এতো মানুষের ইনভল্ভ থাকা, অথচ হঠাৎ বন্ধ হয়ে যাওয়া, আমার কাছে শকিং লাগে, লেখাটা কেনো শেষ হবে না!!!


১৬ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১:৩৪

শায়মা বলেছেন: থ্যাংক ইউ পোস্টের নাম বলার জন্য!

এতগুলো মানুষেরা আজ কোথায় মিররমনি!!!


এটাই ব্লগ বা জীবনের নিয়ম হয়ত।

সবাই থাকে না চিরকাল......

একটা বাচ্চা জন্ম নেয় বড় হয় কত ঘাত প্রতিঘাত আনন্দ বেদনার মাঝ দিয়ে

আর তারপর পরিবার ছাড়ে। নিজের জীবন গড়ে।

যাইহোক নভোনীলের মানুষগুলোকে পাবে কোথায় বলো???


তার চেয়ে চলো তুমি আর আমি শুরু করি। নভোনীল বা নতুন কোনো সিরিজজজজজ.......


জীবন থেকে নেওয়া হলেই বেশি ভালো হয়।

কিছু জীবন কিছু কল্পনা।

যেমন ধরো তুমি নায়িকা দেয়ালিকামনি তোমার ছোট বোন। সাড়ে চুয়াত্তর ভাইয়া তোমার ছোটবোনের শ্বশুর। খালি যৌতুক চায় !
যৌতুক চেয়ে চেয়ে শেষে দেয়ালিকামনিকে গুম করে দিলো।

ব্যাস !!!

শুরু হলো গোয়েন্দা অভিযান....... পুলিশ আসলো নির্বহন আমি মহিলা গোয়েন্দা শার্লক শায়মা। তোমাকে নায়িকা বানাবো যে কিনা নিজেই এক গোয়েন্দা হয়ে উঠবে সমাজের নানাবিধ অন্যায় অত্যাচার ডিঙ্গিয়ে.......

গল্পের নাম হবে সাচু কেনো খুনী??


৬৮| ১৬ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১:৩৩

মিরোরডডল বলেছেন:




এইটাও তো তোমার এক আনন্দের জগৎ তাই না??

হ্যাঁ কিন্তু আনন্দে আর থাকতে পারছি কোথায়!!!!

পিচ্চু প্যারা দিচ্ছে।
রাগ করে চলে গেছে।

১৬ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১:৩৮

শায়মা বলেছেন: এইটা একটা ব্যাপার হলো!!

পিচ্চুকে অদৃশ্য দড়ি দিয়ে কানে ধরে টেনে আনতে পারবো আমি। :)


কেমনে জানো???

ওর নামে বদনাম করে করে পোস্ট দিয়ে।

বলবো পিচ্চু একটা ডীপ জল।
পিচ্চুর নামে ছড়া বানাবো-

রাগ করে না নির্বহন ঘোষ
তোকে দেবো সোনার মোষ :)
মোষ পালার জমি দেবো
জমির উপর বাড়ি দেবো
বাড়ির মধ্যে বৌ দেবো :):)
বৌয়ের শাড়ি গয়না দেবো
তবুও যদি শুনি ফোসর ফোস!
এক ঘুষিতে ফাটাবো নাক
মনে রাখিস নির্ববহন ঘোষ! X((

৬৯| ১৬ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১:৩৭

মিরোরডডল বলেছেন:




যেমন ধরো তুমি নায়িকা দেয়ালিকামনি তোমার ছোট বোন। সাড়ে চুয়াত্তর ভাইয়া তোমার ছোটবোনের শ্বশুর। খালি যৌতুক চায় !
যৌতুক চেয়ে চেয়ে শেষে দেয়ালিকামনিকে গুম করে দিলো।

ব্যাস !!!

শুরু হলো গোয়েন্দা অভিযান....... পুলিশ আসলো নির্বহন আমি মহিলা গোয়েন্দা শার্লক শায়মা। তোমাকে নায়িকা বানাবো যে কিনা নিজেই এক গোয়েন্দা হয়ে উঠবে সমাজের নানাবিধ অন্যায় অত্যাচার ডিঙ্গিয়ে.......

গল্পের নাম হবে সাচু কেনো খুনী??



হা হা হা হা

১৬ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১:৪০

শায়মা বলেছেন: লিখবো নাকি বলো!!

সাচু ভাইয়ুকে নাকানি চুবানি খাওয়াবার এর থেকে ভালো ফন্দী আর নাই!!

আর পিচ্চুও তার শত্রুর কুপোকাৎ দেখে সব রাগ ভুলে যাবে!!!!!!!!!!! :)

তবে হ্যাঁ সাচু ভাইয়ু যে পাঁজির পাঝাড়া কাজেই পাটকেল খাবার জন্যও আমাদের দা বটি রামদা রাবনদা সব নিয়ে রেডি থাকতে হবে। :)

৭০| ১৬ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১:৪৫

শায়মা বলেছেন: মন খারাপ করো না।
ভারচুয়াল জগতকে কি নতুন করে চিনছো ?

আমি তো অনেক দেখলাম। আজ যাকে ছাড়া জীবন আনন্দহীন বর্ণহীন সেই হয়তো বা কালকের অচেনা অজানা।

সব ঠিক হয়ে যাবে।

যদি লক্ষ্য থাকে অটুট!! "_

তোমার মত স্ট্রেইট ফরওয়ার্ড বিচক্ষন মানুষকে কষ্ট পাওয়া মানায় না।

কষ্ট তো হবেই। মানুষও দেবে। কিন্তু তুমি সেটা হজম করে ফেলবে আর বিচ্ছুরিত হবে শুধুই আনন্দের আলো!!!!!!!!


হা হা পণ্ডিতি করার সুযোগ হয়েছে আজ!

জানো এই পণ্ডিত বানান লেখবার সময় আজীবন আমার একটা পুচ্চির কথাই মনে পড়বে। বলোতো কার কথা?? :)

৭১| ১৬ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১:৫২

মিরোরডডল বলেছেন:




লেখক বলেছেন: লিখবো নাকি বলো!!

হুম লিখো।

তোমার মত স্ট্রেইট ফরওয়ার্ড বিচক্ষন মানুষকে কষ্ট পাওয়া মানায় না।

পিচ্চুকে আমি স্নেহ করি।
আমাকে ভুল বুঝেছে, আমার কাছ থেকে কষ্ট পেলো তাই খারাপ লাগছে।

আমি অন পারপাস কাউকে কখনও হার্ট করিনা।
কেউ যদি ভুল বোঝে, সে ক্ষেত্রে আমার কিছু করার থাকে না।

পিচ্চুকে অদৃশ্য দড়ি দিয়ে কানে ধরে টেনে আনতে পারবো আমি। :)

তাই করো, কানে ধরে টেনে আনো।


১৬ ই নভেম্বর, ২০২৩ দুপুর ২:০১

শায়মা বলেছেন: হা হা সত্যি আনবোনে.......

একটু বদনাম সদনাম লিখলেই দেখো না কেমন লাঠি নিয়ে দৌড়ায় আসে। তবে হ্যাঁ আমি জেনে গেছি তার উইক পয়েন্ট।

কিসে তার সবচাই্তে মেজাজ খারাপ হয়। মানে অসহ্য কারণটা!!

হা হা হা পিচ্চু......


একটা গল্প লিখেছিলাম এক জ্বালানী প্রেমিকাকে নিয়ে - নাম আমার যখন উনিশ আর তোমার যখন বাইশ! হা হা


সেটাও দিয়ে দেবো নে একদিন .......

৭২| ১৬ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১:৫৭

মিরোরডডল বলেছেন:




জানো এই পণ্ডিত বানান লেখবার সময় আজীবন আমার একটা পুচ্চির কথাই মনে পড়বে। বলোতো কার কথা?? :)

শুভ অথবা জেসন?

আচ্ছা জেসন কেমন আছে?
কোন আপডেট জানো?

১৬ ই নভেম্বর, ২০২৩ দুপুর ২:০২

শায়মা বলেছেন: না দুজনের একজনও না।


জেসনভাইয়া ভাবী কারো সাথেই আর যোগাযোগ করা যায়নি। ফোনও ধরে না ভাবী আর। :(


যাইহোক আজকে একটা নৌভ্রমন পোস্ট দেবো একটু পরেই ওকে!!! :)

৭৩| ১৬ ই নভেম্বর, ২০২৩ দুপুর ২:০৭

মিরোরডডল বলেছেন:




কিসে তার সবচাই্তে মেজাজ খারাপ হয়। মানে অসহ্য কারণটা!!

তুমি কি জানো কি নিয়ে রাগ করেছে?

এই পোষ্টের ৮ নং কমেন্ট থেকে ২৪ নং কমেন্ট পড়লেই জানবে, একদমই ভুল বোঝাবুঝি। এই কারণে কেউ রাগ করে চলে যায়!

১৬ ই নভেম্বর, ২০২৩ দুপুর ২:১৩

শায়মা বলেছেন: না জানিনা কি নিয়ে তবে তার কিসে সবচেয়ে বেশি রাগ হয় সেটা জানি!! হা হা হা

ওকে পড়ছি। :)

১৬ ই নভেম্বর, ২০২৩ দুপুর ২:৩৭

শায়মা বলেছেন: হুম দেখলাম!

পিচ্চু থাকলে এমনই হয়।

দুইটাই তো পিচ্চু আসলে! হা হা

যখন একদিন অনেক বড় হবে তখন এই নিয়ে ভাবলে হাসবে। নিজেরাই বলবে নিজেদেরকে কি নিয়ে রাগ করেছিলাম আমরা।

দুজনই কিন্তু রাগ করেছে। যাইহোক রাগ ভাঙ্গাতে হবে একজনের নামে অং বং বলে আরেকজনের নামে আহা বাহা বলে! :P

৭৪| ১৬ ই নভেম্বর, ২০২৩ দুপুর ২:১০

মিরোরডডল বলেছেন:




লেখক বলেছেন: না দুজনের একজনও না।

তাহলে আবার কোন পিচ্চু।

পোষ্ট দিলে সুনার ইজ বেটার।
তাহলে একটু বেশি সময় থাকা যায়।

১৬ ই নভেম্বর, ২০২৩ দুপুর ২:১৪

শায়মা বলেছেন: হা হা তোমার পিচ্চুই !! হা হা


ওকে দিচ্ছি ৫ মিনিটসের মধ্যেই।

কিন্তু আমাকে খেতেও ডাকছে। এখনও খাইনি তো!!

কাজেই পোস্টের কমেন্ট এর রিপ্লাই দিতে ২০/২৫ মিনিটস লেট হবে কিন্তু!! :)

৭৫| ১৭ ই নভেম্বর, ২০২৩ বিকাল ৩:২৩

নিবর্হণ নির্ঘোষ বলেছেন: রাগ করে না নির্বহন ঘোষ
তোকে দেবো সোনার মোষ :)
মোষ পালার জমি দেবো
জমির উপর বাড়ি দেবো
বাড়ির মধ্যে বৌ দেবো :):)
বৌয়ের শাড়ি গয়না দেবো
তবুও যদি শুনি ফোসর ফোস!
এক ঘুষিতে ফাটাবো নাক
মনে রাখিস নির্ববহন ঘোষ! X((



দাও আপা দাও , বউ বাদে আর সব দাও । গুহায় লুকিয়ে আরামসে বাঁচতে পারবো ।

আর আমাকে কী কান ধরে আনতে পারলে ?

১৭ ই নভেম্বর, ২০২৩ বিকাল ৩:২৫

শায়মা বলেছেন: হা হা কান ধরা কত প্রকার ও কি কি জানিবে না খোকা।


আরও বড় হও বুঝিবেক :)

৭৬| ২৬ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৮:৫৪

একলব্য২১ বলেছেন: আমার শায়মা আপু। আমার ডল কেমন আছ।

২৬ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৮:৫৭

শায়মা বলেছেন: তোমার কি হয়েছিলো ভাইয়া??
সেই জুলাই থেকে মার্চ তোমাকে কোথাও খুঁজে পাইনি আমরা। আমি জানি নিশ্চয় তুমি কঠিন কোনো সমস্যায় পড়েছিলে। কিন্তু আশা হারিয়ে ফেলছিলাম আমি জানো? :(


আমরা ভালো আছি কিন্তু তোমার জন্য অনেক অনেক খারাপ লাগতো আমাদের! এমন করে হঠাৎ হারিয়ে গেলে???

আমরা বিশ্বাসই করতে পারিনি বেঁচে থাকলে তুমি আমাদেরকে দেখতে আসবেনা এটা ভেবে।


কেবলই শেষ চেষ্টায় নক করেছিলাম। কি সে টা এখানে বললাম না কিন্তু সাথে সাথে তুমি এলে ভাইয়া!!!!!!!!!!

অনেক অনেক অনেক ভালোবাসা!!!!!!!!!!১

৭৭| ২৬ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৮:৫৮

একলব্য২১ বলেছেন: আমি দুর্ঘটনায় মাথায় আঘাত পাই। মাথায় অপারেশন হয়েছে। সব স্মৃতি প্রায় চলে গিয়েছিল। এখন ভাল আছি।৫০-৫০ চান্স ছিল বাচার। কয়েকদিন আগে একলব্যের পাস ওয়াড মনে পড়লো। এগ ইন করলাম মোবাইল দিয়ে। আসবো আবার।

২৬ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৯:০৪

শায়মা বলেছেন: কি বলো ভাইয়া!!! :(

আমরাও এমনই ভাবছিলাম কিছু একটা কঠিন সমস্যা তো হয়েছে বটে। :(

কি বলবো কোনো ভাষা খুঁজে পাচ্ছি না শুনে।

আমি ভেবেছিলাম তোমার ফ্যামিলীর কারও কিছু হলো নাকি।

তুমি যে ফ্যামিলী পাগল ছেলে।

যাইহোক ভাইয়া বেঁচে আছো জেনে অনেক অনেক খুশি হলাম।

যদিও জানিনা এখন কোথায় আছো কেমন আছো ঠিক ঠাক ?

অনেক ভালো থেকো ভাইয়া। তাড়াতাড়ি সুস্থ হয়ে ওঠো।

অনেক ভালোবাসা। কোনো হদিস রাখোনি খুঁজে পাবার খবরটা পাবার।:(

২৬ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৯:১১

শায়মা বলেছেন: ভাইয়া
ঠিক কবে তোমার এক্সিডেন্ট হলো বলোতো?

জুলাই এ শেষ কমেন্ট করলে ১৫ তারিখ তারপর আর দেখা নেই। :(
সত্যি এত কষ্ট পেয়েছি আমরা তোমার জন্য। :(

ভাইয়া অদেখা অচেনা এই আমরা যে তোমাকে এত ভালোবাসি নিশ্চয়ই এবার সেটা বুঝতে পারছো।

প্রতি পোস্টে মনে করেছি তোমাকে। প্রতি পোস্টে মনে পড়েছে তোমাকে। শেষ মেষ আশা হারাতে হারাতে আজ শেষ চেষ্টায় নেমেছিলাম। :(

আজনা এলে কাল তোমার বাড়িতে ফোন যেত। :(

৭৮| ২৬ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৯:৩৫

একলব্য২১ বলেছেন: ১৯শে জুলাই ২০২৩। অনেক উন্নত চিকিৎসা পেয়েছি। ডলকে কি বলে জানি ক্ষেপাতাম মনে পড়ছে না। মিনিট ৫ একের পর মনে পড়লো ডলি, মলি বলে। :D

২৬ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৯:৪১

শায়মা বলেছেন: ভাইয়া কি হয়েছিলো, কোথায় ছিলে, সব জানাও আমাকে।

ইমেইল করো আমাকে
[email protected]


যাইহোক ফিরে এসেছো তাই অনেক ভালো লাগছে। আমরা জানতাম তুমি ঠিক থাকলে কখনও এভাবে থাকতে পারতে না।

৭৯| ২৬ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৯:৩৮

একলব্য২১ বলেছেন: খুদের নাম বের করেছ। বল তো কি?

২৬ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৯:৪৩

শায়মা বলেছেন: না না খুদের নাম বের করিনি। অন্য উপায়ে আজ লাস্ট চেষ্টাটা করেছিলাম। তারপর খুদের স্কুলে অবশ্য হানা দিতে হত । সে অবশ্য আরেক ঝামেলা হত। যদিও খুদের ছবিটাই যা দেখেছি আমরা।তোমার ছবি তো এক ঝলক কোকড়া চুলের বালক! :)

এখন কেমনআছো ভাইয়ামনি?

৮০| ২৬ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ৯:৫৩

একলব্য২১ বলেছেন: খুদে আমার জন্য অনেক কেঁদেছে। সারাক্ষণ প্রার্থনা করেছে। ঈদের রোজা ঈদের ছুটিতে আমার কাছে আসবে। তুমি কি এখন কি দেশে না বিদেশে। কেমন ছিলে আপু তোমরা।

২৬ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১০:০০

শায়মা বলেছেন: আমরা ভালো মন্দ মিলিয়ে ছিলাম।
আমি এখন দেশে কিন্তু দেশ বিদেশ মিলিয়েই থাকবো হয়ত।

খুদে না তোমার কাছে বেড়াতে গিয়েছিলো। তারপর তারা চলে যাবার পরেই কি তোমার এক্সিডেন্ট হলো? আমরা জানতাম কঠিন কিছু হয়েছে তোমার।

আমার ইমেইল আইডি তে তোমার ইমেইল আইডি দাও ভাইয়া যেটা কাজ করে। আবার হারিয়ে গেলে যেন খুঁজে পাই সেই ব্যবস্থা করো।

৮১| ২৬ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১০:০২

একলব্য২১ বলেছেন: এখন ভাল আছি। ধীরে ধীরে সুস্থ হচ্ছি।

২৬ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১০:০৩

শায়মা বলেছেন: একা একা আছো পরদেশে? নাকি মা সাথে আছেন??

৮২| ২৬ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১০:০৭

একলব্য২১ বলেছেন: আচ্ছা ঠিক আছে। আমি তোমাদের কখনও ভুলবো না। যতদিন বেঁচে আছি। :)

২৬ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১০:১৫

শায়মা বলেছেন: বেঁচে থাকো আরও হাজার হাজার বছর ভাইয়ু!!!!!!!! :)

আর কখনও এইভাবে হঠাৎ উধাও হয়ে যেও না। :(

৮৩| ২৬ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১০:১৫

একলব্য২১ বলেছেন: মা বড় ভাই সবাই ছিল। এখন মা আছে। আঘাতের কারনে কমায় চলে গিয়েছিলাম। মাথার খুলি কেটে অপারেশন করে মাথা থেকে রক্ত বের করেছে। বাঁচার কথা ছিল না। ইলেকট্রনিকস ডিভাইস ব্যবহার করা নিষেধ ছিল। আর করতেও পারতাম না। এই তো কয়েকদিন হল মোবাইল কম্পিউটার ব্যবহার করছি। ইমেইলও চেক করি না। আচ্ছা চেক করবো।

২৬ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১০:১৮

শায়মা বলেছেন: হুম বুঝেছি ভাইয়া। অনেক বড় ফাঁড়া কাটিয়ে ফিরেছো।

ইমেইল চেক করতে বলিনি। করতে বলেছি তোমাকে। যাক তবুও মা সাথে আছেন। সেই জুলাই থেকে মার্চ। কম সময় না। :(

৮৪| ২৬ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১০:২০

একলব্য২১ বলেছেন: এর মধ্যে কি নতুন কোন গল্প লিখেছ।

২৬ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১০:২৫

শায়মা বলেছেন: নাহ লিখিনি। ভ্রমন আর পার্টি আর স্কুল আর কাজ নিয়েই ছিলাম। তুমি এসেছো আবার লিখবো। :)

২৬ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১০:২৬

শায়মা বলেছেন: Click This Link


ডিসেম্বর জানুয়ারী অস্ট্রেলিয়া ছিলাম। এই সেই পোস্ট! আজকে পাবলিশ করলাম.....

৮৫| ২৬ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১০:২৮

একলব্য২১ বলেছেন: ডল সামুতে আসে নিয়মিত।

২৬ শে ফেব্রুয়ারি, ২০২৪ রাত ১০:৩২

শায়মা বলেছেন: হ্যাঁ মিররমনি আমার চাইতে বেশি নিয়মিত। আমি মাঝে মাঝে বাধ্য হয়ে ডুব দেই কাজের চাপে অনুষ্ঠানের চাপে। এইসব!!! :(

তুমি ছিলেনা তাই আমার সকল পোস্ট বিফলে গেলো...... এক এক করে সব পড়বে।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.