নির্বাচিত পোস্ট | লগইন | রেজিস্ট্রেশন করুন | রিফ্রেস

চিন্তাশীল মানুষ হওয়ার চেষ্টায় আছি

সাড়ে চুয়াত্তর

আমার লেখার মাঝে আমার পরিচয় পাবেন

সাড়ে চুয়াত্তর › বিস্তারিত পোস্টঃ

গাজাবাসীর কান্নার পাশাপাশি এখন একটু ইসরাইলী সেনাদের মৌজ মাস্তি দেখি

০৩ রা নভেম্বর, ২০২৩ দুপুর ১:০৬



এই পোস্টে লেখার তেমন কিছু নাই। কয়েকটা ইউটিউব ভিডিওর সাহায্যে গাজাবাসীর কান্না আর আর ইসরাইলী সেনাদের মৌজ মাস্তি পাশাপাশি দেখানোর চেষ্টা করেছি। ভিডিওর মাধ্যমেই আমি আমার পোস্টের বার্তা দিতে চেয়েছি। উর্দু বা হিন্দিতে একটা কথা আছে যে 'আকল মন্দকে লিয়ে ইশারাহি কাফি হ্যাঁয়'। আশা করি ব্লগাররা বুঝে নিবেন।







সুত্র - ইউটিউব,
ছবি - ওয়াই নেট নিউজ এবং লঞ্চগুড ডট কম

মন্তব্য ৫৩ টি রেটিং +০/-০

মন্তব্য (৫৩) মন্তব্য লিখুন

১| ০৩ রা নভেম্বর, ২০২৩ দুপুর ১:১৫

বাউন্ডেলে বলেছেন: মার্কিন-ইসরাইলীদের এই আচরন নতুন নয়। আমাদের দেশের কিছু আবাল এদের জন্য গুনকীর্তন রচনা করে।

০৩ রা নভেম্বর, ২০২৩ দুপুর ২:০১

সাড়ে চুয়াত্তর বলেছেন: অ্যামেরিকা, ইউরোপ, ইসরাইল সহ কিছু দেশের সরকার ইসরাইলকে নগ্ন সমর্থন দিয়ে যাচ্ছে। তবে এই সব দেশের সাধারণ মানুষের মধ্যে অনেকেই ইসরাইলের এই অন্যায় হত্যার প্রতিবাদ জানাচ্ছে। জাতিসংঘের মহাসচিবও কোন পাত্তা পাচ্ছে না। ইসরাইল একটি সন্ত্রাসী রাষ্ট্র।

২| ০৩ রা নভেম্বর, ২০২৩ দুপুর ১:৩৩

নতুন বলেছেন: একটা ভুলবোঝা বুঝি হচ্চে ব্লগে।

কোন ব্লগারই ইসরাইলের এই হত্যাকে সমর্থন করছেনা।

যেমন আমি কোন মৃত্যুরই পক্ষেনা। অবশ্যই ফিলিস্তিনিদের সাথে অন্যায় হয়েছে, হচ্ছে এবং সামনে এর সমাধান দেখা যাচ্ছে না।

কিন্তু অনেক ব্লগারই আছে যারা হামাসের হামলায় ইসরাইলীর মৃত্যুতে উল্লাস করছে।

কিছু ব্লগারে আছে যারা মালহামা ( তৃতীয় বিশ্বযুদ্ধের আলামত হিসেবে এটা দেখছেন এবং খুশি হচ্ছেন যে এটা হাদিসে ভবিষ্যতবানীর বাস্তবায়ন হচ্ছে)

এদের ব্যাপারে সচেতন ব্লগাদের বক্তব্য হলো এটা অবিবেচনের মতন হামলা।
কারন হামাস জানে ইসরাইলের ক্ষমতা কি এবং তারা ১২০০ ইসরাইলী হত্যা করছে তার বদলে ১২ হাজার ফিলিস্তিনি হত্যা করবে ইসরাইলীরা।
তাই এই হামলা আমার কাছে অবিবেচকের মতন পরিকল্পনা। এই হামলাতে হামাস লাখো ফিলিস্তিনিদের বিপদে ফেলেছে।

বাস্তবাদী ব্লগারা আলোচনার পক্ষে, শান্তির পক্ষে। এরা কোন ভাবেই ইসরাইলের পক্ষে না।

০৩ রা নভেম্বর, ২০২৩ দুপুর ২:০৮

সাড়ে চুয়াত্তর বলেছেন: হামাস আর ফিলিস্তিনকে বুঝতে হলে আপনাকে ফিলিস্তিনে যেতে হবে। ফাইভ স্টার হোটেলের আরামে থাকেন। এগুলি আপনার বোধে আসবে না। আপনার মত অনেকেই আচ্ছে এই ব্লগে যারা এক চোখ দিয়ে দেখে। গত ৭৫ বছরে ইসরাইলের কয়জন মানুষ মারা গেছে আর কয়জন ফিলিস্তিনি মারা গেছে সেটার খোঁজ নেন আগে। ইসরাইল ১০০০ জন ফিলিস্তিনিকে মারলে ফিলিস্তিনিরা ১ জনকে মারতে পারে না। ১০০০ জনকে যখন দিনের পর দিন মারা হয় তখন আপনার মত লোকেরা চুপ করে থাকে। ইসরাইল ফিলিস্তিনকে গিলে ফেলবে। শুধু সময়ের ব্যাপার। এই কারণেই হামাস মরিয়া।

৩| ০৩ রা নভেম্বর, ২০২৩ দুপুর ১:৫৪

বাউন্ডেলে বলেছেন: বাউন্ডেলে বলেছেন: ব্লগের মডারেটররা পশ্চিমা প্রচারনায় প্রভাবিত । আমার লেখা প্রথম পাতায় দিচ্ছে না। আটলান্টিক পাড়ের প্রভুদের সন্তষ্টি লাভের ব্যাপার বোধ হয়। মানবতার কথা বলে “মানবতাকে” বলাৎকার করাই পশ্চিমাদের উদ্দেশ্য মুক্ত চিন্তার কথা বলে “চিন্তাকে” কবর দেয়াই পশ্চিমা সরকার ও মিডিয়ার বর্তমান লক্ষ্য। হামাস চোখে আঙ্গুল দিয়ে চিনিয়ে দিয়েছে বিশ্বে মানুষ আর পশুর পার্থক্য এবং কারা পশু, কারা মানুষ। ধন্যবাদ হামাস।

০৩ রা নভেম্বর, ২০২৩ দুপুর ২:১২

সাড়ে চুয়াত্তর বলেছেন: আপনার লেখা কেন প্রথম পাতায় যাচ্ছে না? কোন নোটিশ পেয়েছেন এই ব্যাপারে? কি কারণ ব্লগ কর্তৃপক্ষ উল্লেখ করেছে?

হামাস জঙ্গি হলে ইসরাইল এবং তাদের দোসররা ১০০০ গুন বড় জঙ্গি। একচোখা কথা বললে চলবে না।

৪| ০৩ রা নভেম্বর, ২০২৩ দুপুর ২:১৫

বাউন্ডেলে বলেছেন: তারা বলছে একই বিষয়ে একাধিক পোষ্ট হবে না।

০৩ রা নভেম্বর, ২০২৩ দুপুর ২:৪৪

সাড়ে চুয়াত্তর বলেছেন: আপনি কোন বিষয়ে একাধিক পোস্ট দিয়েছেন। গাজা, হামাস আর ইসরাইল নিয়ে বহু পোস্ট আসছে একই ব্যক্তি থেকে।

৫| ০৩ রা নভেম্বর, ২০২৩ দুপুর ২:১৭

ঢাবিয়ান বলেছেন: অবাক হই নাই এদের এমন নাচন দেখে। এরা এমনই নিষ্ঠুর এক জাতি।

০৩ রা নভেম্বর, ২০২৩ দুপুর ২:৪৮

সাড়ে চুয়াত্তর বলেছেন: অন্যের জায়গা দখল করে জায়গার মালিককে হত্যা করছে। অথচ এদের মধ্যে কোন অপরাধ বোধ নাই। ধীরে ধীরে ফিলিস্তিন দখল করে নিচ্ছে।

৬| ০৩ রা নভেম্বর, ২০২৩ দুপুর ২:১৭

বাউন্ডেলে বলেছেন:

৭| ০৩ রা নভেম্বর, ২০২৩ দুপুর ২:২১

বাউন্ডেলে বলেছেন:

অসংলগ্ন কথাবার্তা মডারেটরের। গাঁজার প্রভাব আবালদের উপর বেশী পড়েছে।

০৩ রা নভেম্বর, ২০২৩ দুপুর ২:৫৩

সাড়ে চুয়াত্তর বলেছেন: ব্লগ কর্তৃপক্ষ কি অনুরুপ ব্যবস্থা আরও ব্লগারদের ক্ষেত্রে সম্প্রতি প্রয়োগ করেছে এটা আমার একটা প্রশ্ন। যদি সবার ক্ষেত্রেই করা হয়ে থাকে সেই ক্ষেত্রে আপনার দুঃখ না পেলেও চলবে।

৮| ০৩ রা নভেম্বর, ২০২৩ দুপুর ২:৫৪

নতুন বলেছেন: লেখক বলেছেন: হামাস আর ফিলিস্তিনকে বুঝতে হলে আপনাকে ফিলিস্তিনে যেতে হবে। ফাইভ স্টার হোটেলের আরামে থাকেন। এগুলি আপনার বোধে আসবে না। আপনার মত অনেকেই আচ্ছে এই ব্লগে যারা এক চোখ দিয়ে দেখে। গত ৭৫ বছরে ইসরাইলের কয়জন মানুষ মারা গেছে আর কয়জন ফিলিস্তিনি মারা গেছে সেটার খোঁজ নেন আগে। ইসরাইল ১০০০ জন ফিলিস্তিনিকে মারলে ফিলিস্তিনিরা ১ জনকে মারতে পারে না। ১০০০ জনকে যখন দিনের পর দিন মারা হয় তখন আপনার মত লোকেরা চুপ করে থাকে। ইসরাইল ফিলিস্তিনকে গিলে ফেলবে। শুধু সময়ের ব্যাপার। এই কারণেই হামাস মরিয়া।

আপনি এবং অন্যরা যে ফিলিস্তিনে গিয়ে তাদের বুঝে এসেছেন সেটা তো আমি জানমাত না ভাই।

আমার কাজের সবচেয়ে মজার বিষয় হচ্ছে মানুষের সাথে মেশা। সারা বিশ্বের মানুষের সাথে প্রতিদিন কথা বলাতে এখন বিশ্ব এবং বাস্তবতা বেশ ভালো ভাবেই বুঝতে পারি।

আরবদেশের ( মিশর. সিরিয়ান, আমিরাতি) কলিগদের সাথে আলোচনায় তাদের মনভাব বুঝতে পারি যেটা সম্ভবত বাংলাদেশে থেকে বোঝা যাবে না।

মৃত্যু এই সমস্যার সমাধান আনবেনা। আরব বিশ্বের একত্র হয়ে সমাধান চাইলে সমাধান হবে...

জজবা দেখিয়ে মারামারি করে বিলুপ্ত হবার চেয়ে বুদ্ধি খাটিয়ে সমস্যার সমাধানে আসে অনেক ভালো।

০৩ রা নভেম্বর, ২০২৩ বিকাল ৩:২৮

সাড়ে চুয়াত্তর বলেছেন: আর মশকরা কইরেন না। আপনি যে মশকরা করতেসেন সেটা বুঝতেছি। জজবা শব্দটা দিয়ে ব্যঙ্গ করার চেষ্টা করতেসেন। মুসলমান হইলে এই ধরণের ব্যাঙ্গ কইরেন না। মুসলমান না হইলে ঠিক আছে।

৯| ০৩ রা নভেম্বর, ২০২৩ বিকাল ৩:০৪

রাজীব নুর বলেছেন: ইউটিউবের ভিডিও গুলো বিশ্বাস করবেন না। ভিউ বাড়ানোর জন্য ওরা মিথ্যার আশ্রয় নেয়।

০৩ রা নভেম্বর, ২০২৩ বিকাল ৩:৩০

সাড়ে চুয়াত্তর বলেছেন: এই খানে বিশ্বাস করার কিছু নাই। নাচানাচি করছে সেটাই সবাইকে দেখাতে চাইলাম।

১০| ০৩ রা নভেম্বর, ২০২৩ বিকাল ৩:৩৬

পদাতিক চৌধুরি বলেছেন: অবর্ণনীয় বর্বরোচিত হত্যাকান্ড। মার্কিন ইসরায়েলের এই হত্যাযজ্ঞের নিন্দা জানানোর ভাষা নেই।

০৪ ঠা নভেম্বর, ২০২৩ সকাল ৮:৪৫

সাড়ে চুয়াত্তর বলেছেন: গত ৭৫ বছর ধরে এই কাজ করে আসছে। এক তরফা ভাবে ইসরাইলকে সহযোগিতা করে যাচ্ছে উন্নত দেশগুলি। অ্যামেরিকা যুদ্ধ থামাতে না বরং যুদ্ধ বাড়ানোর জন্য যুদ্ধ জাহাজ পাঠিয়েছে।

১১| ০৩ রা নভেম্বর, ২০২৩ বিকাল ৪:১৫

কাল্পনিক_ভালোবাসা বলেছেন: 'বাউন্ডেলে' নামক ব্লগারের বিরুদ্ধে কপি পেষ্ট পোষ্ট প্রকাশের সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে। এই ব্যাপারে সহ ব্লগাররা সর্তক করলে তার জবাবে তিনি যে ধরনের হেয়ালি জবাব দিয়েছেন তাতে বুঝা যায় কপি পেষ্ট বিষয়ক সচেতনতাকে তিনি থোড়াই কেয়ার করেন আর এই পোস্টে এসে তিনি জানাচ্ছেন মডারেটররা আবাল । তাঁদের উপর গাজার প্রভাব বেশি পড়েছে। এবং মডারেটররা পশ্চিমা ভাবধারায় বিশ্বাসী।

সমস্যা নেই তিনি তার মত প্রকাশ করতে পারেন এবং মডারেটরদের আরো অনেক কিছুই বলতে পারেন। এতে আমাদের কোন আপত্তি নেই।

তবে সমস্যা কি জানেন সাড়ে চুয়াত্তর ভাই?

সমস্যা হচ্ছে যে, আমাদের দুর্ভাগ্য অধিকাংশ ভন্ড মানসিকতার মানুষজন নিজেদের ভন্ডামি এবং অসৎ আচরন ঢাকার জন্য ধর্মের আশ্রয়ের নেয়। ধর্ম নিয়ে এরা বাড়াবাড়ি করে এবং অন্যের ব্যক্তি স্বাধীনতায় ধর্মের দোহাই দিয়ে হস্তক্ষেপ করে। আর দিন শেষে আমরা ধর্মকে খারাপ বলি।

আমরা সব সময় নিপিড়ীত ও অত্যাচারিত মানুষের পক্ষে। আমরা কোন যুদ্ধের পক্ষে নই।

০৪ ঠা নভেম্বর, ২০২৩ সকাল ৮:৫০

সাড়ে চুয়াত্তর বলেছেন: ধর্ম নিয়ে বাড়াবাড়ি করা ঠিক না। আল্লাহ আমাদেরকে সীমালঙ্ঘন করতে নিষেধ করেছেন। অন্যের ব্যক্তি স্বাধীনতাতেও হস্তক্ষেপ করা উচিত না।

আমরা সবাই সব সময় নিপীড়িত ও অত্যাচারিত মানুষের পক্ষে। আমরা কোন যুদ্ধের পক্ষে নই।

১২| ০৩ রা নভেম্বর, ২০২৩ বিকাল ৪:৫৬

বাউন্ডেলে বলেছেন: কাল্পনিক_ভালোবাসা বলেছেন: 'বাউন্ডেলে' নামক ব্লগারের বিরুদ্ধে কপি পেষ্ট পোষ্ট প্রকাশের সুনির্দিষ্ট অভিযোগ রয়েছে। এই ব্যাপারে সহ ব্লগাররা সর্তক করলে তার জবাবে তিনি যে ধরনের হেয়ালি জবাব দিয়েছেন তাতে বুঝা যায় কপি পেষ্ট বিষয়ক সচেতনতাকে তিনি থোড়াই কেয়ার করেন আর এই পোস্টে এসে তিনি জানাচ্ছেন মডারেটররা আবাল । তাঁদের উপর গাজার প্রভাব বেশি পড়েছে। এবং মডারেটররা পশ্চিমা ভাবধারায় বিশ্বাসী।
আমি কপি করে পোষ্ট করেছি “খবর” । এটাতে দোষে হলে- এই পোষ্টে যে সব দেয়া আছে , সে গুলি কি ? অযথা মানবতাবাদী সাজা পশ্চিমা রীতি। আমার বক্তব্যকে সত্য প্রমানের জন্য ধন্যবাদ

০৪ ঠা নভেম্বর, ২০২৩ সকাল ৮:৫৭

সাড়ে চুয়াত্তর বলেছেন: সংবাদপত্র থেকে কপি করা হলে সূত্র দেয়া যেতে পারে। সেই ক্ষেত্রে সমস্যা নাই। মডারেটরের সাথে আপনি খোলামেলা আলোচনা করলে আমার ধারণা আপনাদের মধ্যে তিক্ত সম্পর্কের উন্নতি হবে। মডারেটর ভাই খোলামেলা আলোচনার জবাব দেন এবং প্রয়োজনে ব্যাখ্যা করে বলে থাকেন। আমার মনে হচ্ছে কোন ভুল বোঝাবুঝি হচ্ছে আপনাদের মধ্যে।

১৩| ০৩ রা নভেম্বর, ২০২৩ বিকাল ৫:০২

বাউন্ডেলে বলেছেন:

০৪ ঠা নভেম্বর, ২০২৩ সকাল ৮:৫৮

সাড়ে চুয়াত্তর বলেছেন: এই মন্তব্য বুঝতে পারি নাই আমি।

১৪| ০৩ রা নভেম্বর, ২০২৩ বিকাল ৫:২৫

দি এমপেরর বলেছেন: এরা হচ্ছে নীতি-নৈতিকতাহীন একটি বর্বর জাতি। ইসরায়েলে সমকামিতা, প্রস্টিটিউশন, মদ্যপান, ইত্যাদি সবই বৈধ। আর অবৈধ ইসরায়েল রাষ্ট্র প্রতিষ্ঠার পর থেকে অন্যের বসতভিটা থেকে মালিককে উচ্ছেদ করে তা জবরদখল, মালিকপক্ষকে হত্যা, শিশু, মহিলা, বৃদ্ধ আর বেসামরিক মানুষকে নির্বিচারে হত্যা, ধর্মের কাজে বাধা দেওয়া, একটি জনপদকে ধ্বংসস্তুপে পরিণত করে উল্লাস করা ওদের কাছে ডালভাত।

০৪ ঠা নভেম্বর, ২০২৩ সকাল ১১:১৩

সাড়ে চুয়াত্তর বলেছেন: বর্তমানের ইসরাইলের অধিকাংশ লোক এসেছে ইউরোপ আর অ্যামেরিকা থেকে। ইউরোপের আর অ্যামেরিকার অধিকাংশ দোষ যা আপনি উল্লেখ করেছেন সেটা এদের মধ্যে আছে। এরা এই জঘন্য কাজগুলিকে বৈধ মনে করে। যদিও এদের ধর্মে এগুলি নিষিদ্ধ। এদের পূর্বপুরুষরাও এইভাবে ১৯৪৮ সাল থেকে জোরজবরদস্তি করে ফিলিস্তিনিদের উচ্ছেদ করেছে এবং এখনও করে যাচ্ছে। আর এদেরকে সহায়তা করছে আরব শাসকরা সহ পশ্চিমা বিশ্বের নেতারা।

১৫| ০৩ রা নভেম্বর, ২০২৩ বিকাল ৫:২৯

সোনাগাজী বলেছেন:




আমেরিকা ও ইউরোপ ইসরায়েল সৃষ্টি করেছিলো বিশ্বের এক বিশেষ পরিস্হিতিতে; তারা এখনো সেই দেশের পেছনে আছে। গাজার মুসলমানেরা যদি উহাকে পরিস্কাভাবে বুঝতো, তারা গাজায় হামাসকে ভোট দিতো না।

০৪ ঠা নভেম্বর, ২০২৩ সকাল ১১:১৫

সাড়ে চুয়াত্তর বলেছেন: হামাস না থাকলেও সমস্যার সমাধান হবে না। এরা সমস্যাটাকে জিইয়ে রাখবে নিজেদের স্বার্থে।

১৬| ০৩ রা নভেম্বর, ২০২৩ বিকাল ৫:৩৭

বাউন্ডেলে বলেছেন: আমেরিকা ও ইউরোপ ইসরায়েল সৃষ্টি করেছিলো বিশ্বের এক বিশেষ পরিস্হিতিতে; তারা এখনো সেই দেশের পেছনে আছে। গাজার মুসলমানেরা যদি উহাকে পরিস্কাভাবে বুঝতো, তারা গাজায় হামাসকে ভোট দিতো না।
হামাস এবার ভন্ড মানবতাবাদী ও সেটেলারদের শায়েস্তা করবে। সকল ফিলিসস্তিনি ও নিপিড়িত বিশ্ববাসীর প্রতিনিধি এখন হামাস।

০৪ ঠা নভেম্বর, ২০২৩ সকাল ১১:১৭

সাড়ে চুয়াত্তর বলেছেন: নিপীড়িত মানুষ যখন প্রতিবাদ করে তখন নিপীড়নকারীরা তাদেরকে সন্ত্রাসী বলে। তারা যখন সন্ত্রাস করে তখন কেউ প্রতিবাদ করে না। আরব বিশ্বের নেতারা অ্যামেরিকা এবং ইসরাইলকে সমর্থন দিচ্ছে। যার কারণে এই সমস্যা সমাধ্নান কঠিন হয়ে যাচ্ছে।

১৭| ০৩ রা নভেম্বর, ২০২৩ রাত ৯:৫১

কামাল১৮ বলেছেন: সৈনিক জীবন খুব কঠিন জীবন।তাই একটু সুযোগ পেলেই তারা আনন্দ করে।এটা পৃথিবীর সকল সৈনিকরাই করে।আমাদের আর্মির অফিসার্স ক্লাবগুলিতে কি হয় খবর জানেন।সেটা তারা বাইরে প্রকাশ করে না।

০৪ ঠা নভেম্বর, ২০২৩ সকাল ১১:২২

সাড়ে চুয়াত্তর বলেছেন: আপনি তো মুক্তিযুদ্ধ করেছেন। অনেকটা সৈনিক জীবনের মত। ঐ সময় কেমন মৌজ মাস্তি করেছেন?

আর্মি অফিসার ক্লাবের খবর এক সময় জানতাম। এখনকার অবস্থা জানি না। বিমান বাহিনীর ক্লাবে মদের বৈধ বার ছিল। ঐ সময় সেনা বাহিনীর সদস্যদের বার দেখিনি। সেনা, বিমান বা নৌ বাহিনীর কোন অফিসার'স ক্লাবে অসামাজিক কিছু দেখি নাই। তবে বর্তমানের অবস্থা জানি না। আমার ধারণা বা আমি যতটুকু জানি তাতে মনে হয় কোন অসামাজিক কাজ সেখানে চলে না। আপনি আরও বেশী কিছু জানলে জানাতে পারেন।

১৮| ০৩ রা নভেম্বর, ২০২৩ রাত ১০:৪০

নূর আলম হিরণ বলেছেন: যৌন জিহাদের মতও একটা টার্ম আছে। যুদ্ধের সময় সৈনিকদের আনন্দ ফুর্তির প্রয়োজন হয় যুদ্ধে মনোযোগ ধরে রাখার জন্য।

০৪ ঠা নভেম্বর, ২০২৩ সকাল ১১:২৩

সাড়ে চুয়াত্তর বলেছেন: এই ধরণের কোন টার্ম ইসলামে নাই। জোর করে হয়তো ইসলামে ঢুকানোর চেষ্টা করা হয়েছে। আপনি যদি জানেন তাহলে হাদিস কোরআনের সুত্রে বলতে পারেন।

১৯| ০৪ ঠা নভেম্বর, ২০২৩ ভোর ৬:৩৯

আমি নই বলেছেন: বেশ বড় সংখ্যার ইহুদিরাও হামলা বন্ধ চাচ্ছে কিন্তু হাস্যকর বিষয় হলো এই ব্লগের অনেকেই চাচ্ছে হামলা চলুক। এরা মুখে ঠিকি বলে আমরা কোনো সিভিলিয়ান হত্যা চাইনা, কিন্তু হামাসতো সিভিলিয়ানদের হিউম্যান শিল্ড বানিয়েছে।

বাইডেন ঠিকই বলেছে জায়নিষ্ট হতে ইহুদি হতে হয়না। এই ব্লগেও অনেক জায়নিষ্ট আছে।

সোনাগাজী বলেছেন:

আমেরিকা ও ইউরোপ ইসরায়েল সৃষ্টি করেছিলো বিশ্বের এক বিশেষ পরিস্হিতিতে; তারা এখনো সেই দেশের পেছনে আছে। গাজার মুসলমানেরা যদি উহাকে পরিস্কাভাবে বুঝতো, তারা গাজায় হামাসকে ভোট দিতো না।


এই লোকটার আজাইরা সব যুক্তি, গাজার অলমোস্ট ৫০% জনসংখার বয়স ২৪র নিচে, এই ৫০% এর একজনও হামাসকে ভোট দেয় নাই, তারপরেও একই ভাংগা ক্যাসেট বাজায়।

০৪ ঠা নভেম্বর, ২০২৩ সকাল ১১:২৯

সাড়ে চুয়াত্তর বলেছেন: অনেক শান্তি প্রিয় ইহুদি আছে। মুলত জায়নিস্ট মন মানসিকতার লোকেরা এই অবৈধ দখলকে সমর্থন করছে। প্রেসিডেন্ট বাইডেন বলেছেন তিনি খৃস্টান কিন্তু জায়নিস্ট। হামাস যদি অন্যায় করে থাকে তার ১০০০ গুন অন্যায় করছে ইসরাইলী সেনা এবং নেতারা। কিন্তু তাদের বিরুদ্ধে ব্লগে তেমন কিছু কেউ বলছে না। বরং সবাই হামাসের দোষ খুঁজে বেড়াচ্ছে। হামাস না থাকলেও এই সমস্যার সমাধান পশ্চিমা বিশ্ব করবে না। কারণ তারা আরব বিশ্বের নেতাদেরকে দলে নিয়ে নিতে পেড়েছে। ইসরাইলের ভালো নিয়ত থাকলে তারা প্রায় ৯৫% ভুমি দখল করে নিত না।

২০| ০৪ ঠা নভেম্বর, ২০২৩ সকাল ৮:২৮

নিমো বলেছেন: দেশের বাংলাদেশ নাথিং পার্টি ও জা-শি'র আগুন সন্ত্রাসীদের মৌজ মাস্ত‌ি ও অবরোধ-হরতালে যারা মারা গেছে তাদের কান্নার ছবিও দেন। এতেও ব্লগের আক্কেলমন্দদের জন্য ইশারা থাকার সম্ভাবনা আছে।

০৪ ঠা নভেম্বর, ২০২৩ সকাল ১১:৩১

সাড়ে চুয়াত্তর বলেছেন: বিএনপি জামাতের পোস্ট এটা না। দেশের রাজনীতি নিয়ে আমি হতাশ। এগুলি নিয়ে লিখে কোন লাভ নাই। আমি দেশের রাজনীতি নিয়ে লেখি না। এগুলি নিয়ে লেখার জন্য আপনারা আছেন।

২১| ০৪ ঠা নভেম্বর, ২০২৩ সকাল ১১:২৮

রাজীব নুর বলেছেন: আবার এলাম।
কে কি মন্তব্য করেছেন সেটা জানতে।

০৪ ঠা নভেম্বর, ২০২৩ সকাল ১১:৩২

সাড়ে চুয়াত্তর বলেছেন: অনেক ধন্যবাদ। আবার আসবেন।

২২| ০৪ ঠা নভেম্বর, ২০২৩ সকাল ১১:৪৮

মোঃ মাইদুল সরকার বলেছেন: ওদের এই আনন্দ মৌজ মাস্তি সাময়িক। এর শাস্তি তারা দুনিয়াতেই পাবে আর নয়তো আখিরাতে তো রয়েছেই অনন্ত জ্বালাময় কঠিন শাস্তি।

০৪ ঠা নভেম্বর, ২০২৩ সকাল ১১:৪৯

সাড়ে চুয়াত্তর বলেছেন: আমিন। তাই যেন হয়। অনেক ধন্যবাদ ভাই।

২৩| ০৪ ঠা নভেম্বর, ২০২৩ দুপুর ২:৪২

বাউন্ডেলে বলেছেন: লেখক বলেছেন: এই মন্তব্য বুঝতে পারি নাই আমি।
কোন একটা পোষ্টে লাইক দিলে সামু একটা জবাব দেয় “ আপনারা লাইক গ্রহন করা হয়েছে ” । প্রকৃত পক্ষে বানানটা হবে “আপনার লাইক গ্রহন করা হয়েছে”

২৪| ০৪ ঠা নভেম্বর, ২০২৩ দুপুর ২:৪৪

বাউন্ডেলে বলেছেন: লেখক বলেছেন: এই মন্তব্য বুঝতে পারি নাই আমি।
কোন একটা পোষ্টে লাইক দিলে সামু একটা জবাব দেয় “ আপানার লাইক গ্রহন করা হয়েছে ” । প্রকৃত পক্ষে বানানটা হবে “আপনার লাইক গ্রহন করা হয়েছে”

০৪ ঠা নভেম্বর, ২০২৩ রাত ১১:১৯

সাড়ে চুয়াত্তর বলেছেন: এখন বুঝতে পারলাম। বানান ভুল ছিল। ভুলটা সংশোধন করা দরকার।

২৫| ০৪ ঠা নভেম্বর, ২০২৩ সন্ধ্যা ৬:১৬

কামাল১৮ বলেছেন: আর্মিরা সমাজের বাইরে থাকে।তাদের রাখা হয় ক্যান্টনমেন্টে।সাধারণের সেখানে প্রবেশ নিষেধ। তাদের পাহারা দেবার জন্য আর্মি পুলিশ আছে।
আমাদের মুক্তিযুদ্ধ ছিলো জনযুদ্ধের মতো।জনগনের সাথে মিশেই যুদ্ধ করতে হতো।মুক্তি বাহিনী কোন নিয়মিত আর্মি ছিলো না।

০৪ ঠা নভেম্বর, ২০২৩ রাত ১১:১৪

সাড়ে চুয়াত্তর বলেছেন: আপনার আমার আত্মীয় স্বজনরাই আর্মিতে আছে। তারা এই সমাজেরই অংশ। যদিও তারা বিশেষ সুবিধাপ্রাপ্ত শ্রেণী। বাংলাদেশের সামরিক বাহিনীর সদস্যরা বেলেল্লাপনা করে না। পরিবার পরিজন নিয়ে থাকে। পাকিস্তান আর্মির পরিবেশ খারাপ ছিল। ভারতীয় বাহিনীগুলি সম্পর্কেও অনেক কিছু শোনা যায়। কিন্তু বাংলাদেশের সামরিক বাহিনীর লোকেরা এখনও ঠিক আছে। সীমালঙ্ঘন তারা করে না। তবে অনেকে দুর্নীতি করে যারা সুযোগ পায়। সামরিক বাহিনীতে দুর্নীতির সুযোগ কম। পাবলিকের সংস্পর্শে আসলে অনেকে দুর্নীতিতে জড়িয়ে যায়। সামরিক কর্মকর্তারা বিজিবিতে গেলে তাদের মধ্যে কে সৎ আর কে অসৎ তা প্রকাশিত হয়ে যায়।

২৬| ০৫ ই নভেম্বর, ২০২৩ রাত ১২:৩৫

দেয়ালিকা বিপাশা বলেছেন: সাচু,

যদিও আপনার পোস্টটি না পড়েই মন্তব্য করছি। বেয়াদবি নিবেন না অবান্তর কিছু বলতে চাই।
আপনার সাথে সোশ্যাল মিডিয়া বা ইমেইল এ যোগাযোগ করা যাবে কি? যদি কিছু মনে না করেন তো! আমার কাছে ব্লগের সবাই সম্মানিত এবং আপনাকেও আমি শ্রদ্ধা করি সেই থেকে বলেছি, যদি অপছন্দীয় হয়ে থাকে তাহলে ক্ষমার দৃষ্টিতে দেখবেন আশা করছি।

শুভকামনা

- দেয়ালিকা বিপাশা

০৫ ই নভেম্বর, ২০২৩ রাত ১০:৩৬

সাড়ে চুয়াত্তর বলেছেন: দেয়ালিকা আমি আসলে ফেইসবুক ব্যবহার করি না (২০১২ সালের পরে আর ব্যবহার করি নাই। পরিবারের কিছু ছবি আছে সেখানে। স্ট্যাটাস দিতাম না তেমন)। আপনার আন্তরিকতা ভালো লাগলো। আপনার আন্তরিকতাকে অপছন্দ করার কোন কারণ নাই। আমার এই ইমেইলে মেইল করলে আমি জবাব দেব। [email protected]

আমার পরিবারের কিছু ছবি দেয়ার চেষ্টা করবো সেখানে। তাহলে হয়তো আমার সম্পর্কে কিছু ধারণা হবে। এই ই মেইলের মাধ্যমে আমার সাথে যোগাযোগ থাকবে আশা করি।

২৭| ০৭ ই নভেম্বর, ২০২৩ দুপুর ১২:৫৬

খায়রুল আহসান বলেছেন: এই নিষ্ঠুরতা, বর্বরতা আর বীভৎসার অবসান হবার কোন সম্ভাবনা দেখছিনা, বরং তা আরও বেড়ে যাবার সম্ভাবনাই বেশি দেখছি।

০১ লা জানুয়ারি, ২০২৪ রাত ৯:৩৬

সাড়ে চুয়াত্তর বলেছেন: এখনও ইসরাইলের সেনারা নিরীহ গাজাবাসিকে হত্যা করছে। পৃথিবীর কোন উন্নত দেশ ইসরাইলকে বাধা দিচ্ছে না।

২৮| ১৪ ই নভেম্বর, ২০২৩ সকাল ১০:৩৬

মোহাম্মদ সাজ্জাদ হোসেন বলেছেন:

যুদ্ধ নয়; শান্তি চাই।

০১ লা জানুয়ারি, ২০২৪ রাত ৯:৩৬

সাড়ে চুয়াত্তর বলেছেন: সথিক কথা বলেছেন।

আপনার মন্তব্য লিখুনঃ

মন্তব্য করতে লগ ইন করুন

আলোচিত ব্লগ


full version

©somewhere in net ltd.